Bartaman Patrika
বিকিকিনি
 

 পুজোর শাড়ি

ডালিয়ার (১১, বিধান সরণী, কল-৬, ফোন: ২২১৯০০৯৫) ৪৯তম জন্মদিন উপলক্ষে ডিসকাউন্ট শুরু হয়েছে। নতুন স্টকের শাড়িতে ২০ শতাংশ ডিসকাউন্ট রয়েছে। ডিসকাউন্ট দিয়ে কোন শাড়ি কী দামে পাবেন জানাই আপনাদের। মাঠা পাড় চেক ডুরে ধনেখালি ৩৫০-৬৫০ টাকা, খড়কে ডুরে ৬০০-৬৫০ টাকা, মাছ ডুরে ৭০০-৭৫০ টাকা। মাঠা পাড় স্টাইলিশ টাঙ্গাইল ৫৫০-৬০০ টাকা, জরি বা রেশমের নকশা পাড় বুটিদার টাঙ্গাইল ৭০০-৭৫০ টাকা, করাত কাজের ঢাকাই আনকমন কালার শেডে পাবেন। ১১০০ টাকা থেকে দাম শুরু। সফট ঢাকাই ১২০০ টাকা থেকে দাম শুরু। রেশম ঢাকাই ২২০০-২৮০০ টাকার মধ্যে নানান শেডে রকমারি নকশায় পাবেন। হাতে বোনা ঢাকাই বুটি টাঙ্গাইল ২২০০-৩০০০ টাকা, কড়িয়াল আর কাঞ্জিভরম স্টাইলে বোনা জরির জমকালো কাজের টাঙ্গাইল ১৬০০-১৭০০ টাকা। কোটা রেশম চেক ৯০০-১২০০ টাকা। সাদা নকশা পাড় টাঙ্গাইলেও ভালো স্টক পাবেন। মাঠা মহাপাড়, টেম্পল পাড় সাদা শাড়িরও প্রচুর আয়োজন রয়েছে। দাম ১৪০০ টাকা থেকে শুরু। সরেস জমিনের ধোয়া ধুতি, কোরা ধাক্কা পাড় ধুতিও সেলে পাবেন।
ফ্রেশ ছাড়াও কিছু পুরনো স্টকের শাড়ি ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ে পেয়ে যাবেন।
 বেনারসি টেক্সটোরিয়ামে (শ্যামবাজার সিইএসসি’র উল্টোদিকে, ফোন: ২৫৫৫৬৪২৭) প্রাক পুজো সেল শুরুহয়েছে। দক্ষিণের তেলিয়া কটন কনট্রাস্ট ডুরে শাড়ি যার দাম ৫৫০ টাকা, সেলে ৩৫০ টাকায় পাবেন। স্কার্ট জরি বর্ডার ভেঙ্কটগিরি ১১০০ টাকা, সেলে ৭৫০ টাকায় পাবেন। মঙ্গলগিরি কটন সেলে ৯৮০-১২৫০ টাকা, কেরালা কটন ৫৬০-৮৩০ টাকা, মার্সেরাইজড কটন সেলে ৮৫০ টাকা। সিল্ক জরি বর্ডার কটন গাদোয়াল, দাম ২২০০ টাকা, সেলে ১৪৫০ টাকায় পাবেন। সাউথের কোষা সিল্ক ৬৫০-৮৫০ টাকা। কোষা সিল্কে গোল্ডেন ও সিলভার জরির মিলমিশে তৈরি শাড়ি ১৮০০ টাকা, সেলে ১১৮০ টাকায় পাবেন। তাঞ্চই জমি জরি বর্ডার সাউথ সিল্ক ১৪০০ টাকা, সেলে ৯৮০ টাকায় পাবেন।
এবারের পুজো স্পেশালে আছে কোষা সিল্কে ডিজিটাল প্রিন্টেড শাড়ি দাম ২৫০০ টাকা, সেলে ১৯৫০ টাকায় পাবেন। লিনেন বেনারসিতে মিনা নকশা ২৫০০-৩৫০০ টাকার মধ্যে নানারকম ডিজাইনে পাবেন। সাউথের ওপারা সিল্ক হাফ অ্যান্ড হাফ জরি তাঞ্চই ও জরি বুটি সেলে ২৪৫০-২৬৫০ টাকায় পাবেন। টেম্পল পাড় কাঞ্জিভরম ৩৫০০ টাকা, সেলে ২৮০০ টাকায় মিলবে। পিওর কাঞ্জিভরম সিল্ক দাম ৮-৯ হাজার টাকা, সেলে ৬৮০০ টাকায় পাবেন। গোল্ডেন সিল্ক টিস্যু কনট্রাস্ট বর্ডার ৫০০০ টাকা, সেলে ৩২০০ টাকায় মিলবে। র-সিল্কে সিকো জরির কাজ করা শাড়ি ২৫০০ টাকা, সেলে ১৮৫০ টাকায় পাবেন। এছাড়া বেনারসে এদের নিজস্ব ওয়ার্কশপে তৈরি শাড়ি সেলে বেশ কম দামে পাবেন। যেমন কোরা টিস্যু ১১০০-১৫০০ টাকা, কোরা চান্দেরি ৮৫০-১৮০০ টাকা, বেনারসি কোটা ১২০০ টাকা, বেনারসের কোরা সিল্ক ১৮৫০ টাকা থেকে দাম শুরু। কোরা ঢাকাই, চান্দেরি ঢাকাই ১২০০-২২০০ টাকা। যারা পুজোয় একটু দামি শাড়ি কিনতে চান তাঁদের জন্য রয়েছে বেনারসের তসর ৮৫০০ টাকা, কাতান সিল্ক ৮৫০০-৯০০০ টাকা, কাতান টিস্যু ৭৫০০-৮৬০০ টাকা, আরনি সিল্ক ৬৫০০-৭৮০০ টাকা, কাতান মিনাকারি ৭৫০০-৯০০০ টাকা।
এছাড়া হ্যান্ডলুম, বাংলার তাঁত, ঢাকাই ইত্যাদির ভালো কালেকশন আছে। এখন বেনারসি শাড়িতে ১০%-১৫% ডিসকাউন্ট পাবেন। এখন রবিবারও শোরুম খোলা থাকছে।
ছবি: সুফল ভট্টাচার্য
31st  August, 2019
জমেছে পুজোর কেনাকাটা 

বুটিকগুলোতে যেমন প্রদর্শনীর আয়োজন, শোরুমগুলোও নতুন সাজে সেজেছে। খবরে সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত। 
বিশদ

14th  September, 2019
খাদির পুজো কালেকশন 

হাতে গোনা কয়েকটা দিন, তারপর শুরু হবে পুজোর সাজগোজ। আর এই সময় যদি একটু ডিসকাউন্ট বা ছাড় পাওয়া যায়। তবে তো একটার জায়গায় তিনটে শাড়ি হলে মন্দ নয়। খাদি মানে কিন্তু সেই পুরনো বাবা-জেঠুদের জামা বা দিদিমা, মায়ের শাড়ি এই ধারণা এবার মাথা থেকে একেবারে বের করে দিন।  বিশদ

14th  September, 2019
টুকরো খবর 

অ্যাক্রোপলিস মলের ডেভলপার মার্লিন গ্রুপ শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে দশজন মহিলা ব্যবসায়ীর সম্ভার সাজিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করেছিল। গত ৭ সেপ্টেম্বর প্রদর্শনীর উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি দেবাশিস সেন, মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা ও ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা।   বিশদ

14th  September, 2019
বাংলার  তাঁতের হাট

সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে চলছে বাংলার তাঁতের হাট ২০১৯। খবরে পাপিয়া মণ্ডল।
বিশদ

07th  September, 2019
 পদ্মা-গঙ্গার ইলিশ উৎসব

 প্রতি বছরের মতো এবারও বিধায়ক পরেশ পালের উদ্যোগে ও পূর্ব কলকাতা সুভাষ মেলার সহযোগিতায় গত ২৫ আগস্ট অনুষ্ঠিত হল পদ্মা গঙ্গার ইলিশ উৎসব। কাঁকুড়গাছি এপিসি পার্ক সেজে উঠেছিল উৎসবের সাজে। পরেশবাবু জানালেন এবার পনেরো বছরে পড়ল এই ইলিশ উৎসব।
বিশদ

07th  September, 2019
 লোরেটো স্কুলে মিস রেনবো কনটেস্ট

 সম্প্রতি ম্যাক্স ফ্যাশনের সঙ্গে যৌথ উদ্যোগে লোরেটো ডে স্কুল, বউবাজার ‘লোরেটো রেনবো হোমস ২০১৯’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। লোরেটো ডে স্কুল, বউবাজারের প্রতিভাবান ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
বিশদ

07th  September, 2019
 স্টাইল এবার স্টাইল বাজারে

এবার পুজোয় এক্সক্লুসিভ কালেকশন নিয়ে এসেছে স্টাইল বাজার। সম্প্রতি স্টাইল বাজারের স্টোরে হাজির হয়েছিলেন টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পুজোর দিনগুলিতে কী কী পোশাক পরবেন, কেমন সাজবেন, এবারের স্টাইল স্টেটমেন্টই বা কেমন হবে —তাঁরা এসব ঠিক করেন স্টাইল বাজারে গিয়ে।
বিশদ

07th  September, 2019
 সাহিত্য অনুবাদ প্রকৌশল নিয়ে কর্মশালা

 দেব সাহিত্য কুটীর হেরিটেজ ফাউন্ডেশন ও সেন্টার ফর ট্রানশ্লেসন অব ইন্ডিয়ান লিটারেচারস (সেন্টিল), যাদবপুর বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ‘সাহিত্য অনুবাদ প্রকৌশল’ বিষয় নিয়ে একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধদেব বসু সভাকক্ষে কর্মশালাটি হয়েছিল গত ২০ থেকে ২১ আগস্ট।
বিশদ

31st  August, 2019
 গায়েঁর যোগী সাগরপারে

আমাদের এই পোড়া বঙ্গভূমের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে কতই না অবাক করা ঘটনা, কত প্রতিভা। আমরা তার কতটুকুই বা জানি, চিনি! মায়ের গয়না বিক্রি করে প্যারিসে ছবি আঁকা শিখতে গিয়ে সেখানে ঝাঁ চকচকে এক অ্যাড এজেন্সি খুলে বসেছিলেন এক বঙ্গ সন্তান। আমরা সে কথা জানতাম না।
বিশদ

31st  August, 2019
রাজারহাটে গোদরেজ ইন্টেরিও

 রাজারহাটের অ্যক্সিস মল-এ একটি নতুন আউটলেট খুলল গোদরেজ ইন্টেরিও। গত ২৩ জুলাই নতুন আউটলেটটি উদ্বোধন করেন অভিনেত্রী রাইমা সেন। এছাড়াও উপস্থিত ছিলেন গোদরেজ ইন্টেরিও’র চিফ অপারেটিং অফিসার অনিল সৈন মাথুর। সুসজ্জিত এই আউটলেটটি প্রায় ছয় হাজার পাঁচশো বর্গফুট ছড়িয়ে।
বিশদ

31st  August, 2019
অ্যামওয়ের নতুন প্রোডাক্ট

 সম্প্রতি বিশ্বের অন্যতম এফএমসিজি ডাইরেক্ট সেলিং সংস্থা অ্যামওয়ে ইন্ডিয়া, ভারতে ক্যালসিয়াম সাপ্লিমেন্টের উন্নততর সংস্করণ ‘নিউট্রিলাইট ক্যাল ম্যাগ ডি প্লাস’ বাজারে এনেছে। ভিটামিন ও ডায়েটারি সাপ্লিমেন্ট ব্র্যান্ড- নিউট্রিলাইটের এই নতুন ক্যালসিয়াম সাপ্লিমেন্ট একটি সুষম আহার।
বিশদ

31st  August, 2019
গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস ওয়াটার গার্ড

 গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস বাজারে নিয়ে এসেছে লাইফ লাইন ব্র্যান্ডের একটি উন্নত প্রযুক্তির রিভার্স অসমোসিস (অ্যালকালাইন) সিস্টেম। এটি পানীয় জলে পি এইচ লেভেলের মাত্রা ঠিক রাখতে সাহায্য করবে।
বিশদ

31st  August, 2019
ভোল্টবেকের ফাইভ স্টার ওয়াশিং মেশিন

 ভোল্টবেক হোম অ্যাপ্লায়েন্সেস প্রাইভেট লিমিটেড (ভোল্টবেক) ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন বাজারে এনেছে। সংস্থার মতে, ভারতে এরাই প্রথম ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন আনল। বিদ্যুৎ সাশ্রয়কারী এই এই ওয়াশিং মেশিনে উন্নত প্রযুক্তির প্রোস্মার্ট ইনর্ভাটার মোটর, হোম হুইজ প্রভৃতি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
বিশদ

31st  August, 2019
সাহা টেক্সটাইলে জাতীয় হ্যান্ডলুম দিবস

 গত ৭ আগস্ট ছিল জাতীয় হ্যান্ডলুম দিবস। এই দিনটির স্মরণে সাহা টেক্সটাইল আমার বাড়িতে হয়ে গেল এক মনোজ্ঞ অনুষ্ঠান। ৭ আগস্ট এই ঐতিহাসিক দিনে সূচিত হয় বঙ্গভঙ্গ আন্দোলন। সেইসঙ্গে বিলিতি পণ্য বর্জন এবং দেশজ শিল্পের প্রসার ছিল আন্দোলনের মূল উদ্দেশ্য।
বিশদ

31st  August, 2019
একনজরে
 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিচু জাতের লোক, তাই সাংসদকে ঢুকতে দেওয়া হল না কর্ণাটকের গ্রামে
অন্য জাতের, তাই স্থানীয় সাংসদকে গ্রামে ঢুকতে দিল না গ্রামবাসীরা। ...বিশদ

08:53:12 AM

  পুজো দেখা, দেওয়ার ‘ভার্চুয়াল’ সুযোগ
বিশ্বের যে কোনও প্রান্ত থেকে কলকাতার পুজোয় অংশ নেওয়ার ‘ভার্চুয়াল’ ...বিশদ

08:50:00 AM

কোনও দলে যাচ্ছি না: ঊর্মিলা
কংগ্রেস ছাড়ার পর সম্ভবত শিবসেনা তাঁর পরবর্তী গন্তব্য বলে জল্পনা ...বিশদ

08:38:58 AM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

08:25:07 AM

৫০০ টাকার মোদির ফটো স্ট্যান্ড বিক্রি হল এক কোটিতে!
সরকারি কাজে গত ছ’মাসে দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে প্রচুর উপহার ...বিশদ

08:15:00 AM

আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

08:09:27 AM