Bartaman Patrika
বিকিকিনি
 

 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
এখানে রয়েছে হ্যান্ডব্লক ফ্যান্সি কোটা শাড়ি। দাম ১৫০০-২০০০ টাকা। তবে জরি কোটা শাড়ির দাম ১০০০ টাকা থেকে দাম শুরু। এছাড়া আছে ফ্লুরোসেন্ট কালারের প্রিন্টেড কটন কোরা শাড়ি। দাম ১৩০০-১৫০০ টাকা। প্রতিদিন ব্যবহারের জন্য আছে ২০০০ টাকা দামের ঢাকাই ডিজাইনের আমেদাবাদি কটন শাড়ি। এছাড়া ওই সময়ে দিনে কিংবা রাতে পার্টি বা ঘরোয়া কোনও অনুষ্ঠানে পরার জন্য আছে হালকা ফুলকা স্মার্ট শাড়ি। যা খুবই লাইট ওয়েট অথচ গর্জিয়াস।
অলওভার রেশম উইভ করা কটন তানচই শাড়ি চোখে পড়ল। দাম ২৫০০-৩০০০ টাকা। সোবার দেখতে। রয়েছে কটন ভেঙ্কটগিরির ম্যাট ফিনিশের জরিওয়ার্কের প্যাস্টেল শেডের শাড়ি। ২৫০০-৩০০০ টাকার মধ্যে এ ধরনের শাড়ি মিলবে। এছাড়াও একই দামের মধ্যে রয়েছে ফ্লোরাল প্রিন্টেড প্যাস্টেল শেডের লিনেন শাড়ি।
উইভ করা জরি কোটা শাড়িও নজর কাড়ে। দাম ২০০০-২৫০০ টাকা। রয়েছে ২০০০ টাকার দামের মধ্যে জরির নকশি বর্ডারের সলিড কালারের ঘিচা তসর শাড়ি। শাড়ির কালার বেশ ব্রাইট যা সান্ধ্য কোনও অনুষ্ঠানে পরার জন্য আদর্শ। আবার এই দামের মধ্যে মিলবে পশমিনা প্রিন্টেড শাড়ি। যাঁরা ডিজাইনার শাড়ি পরতে পছন্দ করেন তাঁদের জন্য আছে প্যাস্টেল শেডের ২৫০০ টাকা দামের কাটওয়ার্ক শাড়ি।
৩০০০-৪০০০ টাকার মধ্যে শাড়ির ভ্যারাইটি নজর কাড়ে। কটন তসর ছাড়াও আছে অলওভার সুতোর কাজের প্যাস্টেল শেডের কোরা সিল্ক শাড়ি। আবার উইভ করা কোরা সিল্ক শাড়িও আছে। প্যাস্টেল শেডের রয়েছে লিনেন হ্যান্ডলুম শাড়ি। ৩০০০ টাকা দামের রয়েছে হোয়াইট, রেড কম্বিনেশনের ব্লক প্রিন্টেড জর্জেট শাড়ি। আবার ২৫০০-৪০০০ টাকার দামের মধ্যে ফ্লোরাল প্রিন্টেড স্পান তসর শাড়ি আছে।
তবে ৩৫০০-৫০০০ টাকার দামের মধ্যে আছে অ্যাবস্ট্র্যাক্ট প্রিন্টেড কাঁথাস্টিচ বর্ডারের কটন চান্দেরি শাড়ি। ৪০০০-৫০০০ টাকা দামের মধ্যে আছে ফ্লোরাল প্রিন্টেড চামুন্ডা শিফন শাড়ি।
তবে এই দামের মধ্যে আবার কলমকারি প্রিন্টেড চামুন্ডা সিল্ক শাড়িও আছে। ৫০০০-৬০০০ টাকা দামের মধ্যে আছে ফুলকারি প্রিন্টেড মুগা তসর শাড়ি। এছাড়া পাটলিপাল্লু স্টাইলের হ্যান্ড ব্লক প্রিন্টেড ১০০ শতাংশ পিওর তসর শাড়িও দেখতে বেশ এলিগ্যান্ট।
উল্লিখিত শাড়ির দামের ওপর এখন ২০-৫০ শতাংশ ছাড় চলছে। এছাড়া প্রতিটি শাড়িতে ব্লাউজ পিস আছে।
সময় বেলা ১১টা-রাত ৮টা।
যোগাযোগ: ৪০০৪৪৫৪৩
চৈতালি দত্ত
20th  July, 2019
দিব্য বাবাজি শুশুম্না ক্রিয়াযোগ ফাউন্ডেশনের দীক্ষা 

আধ্যাত্মিক মাস্টার এবং সিদ্ধ গুরু পুজ্যাশ্রী আত্মানন্দময়ী মাতাজি এই প্রথমবার কলকাতায় আসছেন। তিনি আগামীকাল এখানে শুশুম্না কর্মযোগ দীক্ষা অনুষ্ঠান পরিচালনা করবেন।   বিশদ

09th  November, 2019
শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের রজতজয়ন্তী বর্ষ 

শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের রজতজয়ন্তীতে সম্প্রতি জিডি বিড়লা সভাঘরে এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়ে গেল। এদিন সেই উপলক্ষে বাংলার স্ব স্ব ক্ষেত্রে ১২ জন জীবন্ত কিংবদন্তিকে সম্মান জ্ঞাপন করা হয়। 
বিশদ

09th  November, 2019
ব্রিটানিয়া নিউট্রিচয়েস সুগার ফ্রি ক্র্যাকার লঞ্চ 

ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজ নিউট্রিচয়েস সুগার ফ্রি ক্র্যাকার পশ্চিমবঙ্গ, অসম এবং উত্তর-পূর্ব রাজ্যগুলিতে নিয়ে এল। নতুন নিউট্রিচয়েস ক্র্যাকার হল আগের থেকে অনেক বেশি হালকা, মুচমুচে এবং সুগার ফ্রির মজাদার অনুভূতি দেয়। 
বিশদ

09th  November, 2019
লাইফস্টাইল স্টোরে ফ্যাশন শো 

কোয়েস্ট মলে লাইফ স্টাইল স্টোরে সম্প্রতি উৎসব কালেকশন নিয়ে এক ফ্যাশন শো হয়ে গেল। ইয়ালো, রেড, গ্রিন গোল্ডেন ইত্যাদি ব্রাইট কালারের ট্রেন্ডি পোশাক পরে মডেলরা র‌্যাম্পে হাঁটেন। মডেলদের পরনে ছিল ড্রেসেস, ক্রপটপ, সারারা ইত্যাদি নানা ধরনের পোশাক। 
বিশদ

09th  November, 2019
গড়িয়াহাটে এক্স ইন ফ্যাশন 

বেহালার পর গড়িয়াহাটে সম্প্রতি ১৫০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল এক্স ইন ফ্যাশনের দ্বিতীয় আউটলেট। দোকানের কর্ণধার অপর্ণা রায় জানালেন যে, তাঁরা কলকাতা ছাড়াও ভারতবর্ষের নানা জায়গায় হোলসেল করে থাকেন। এখানে মহিলা ও পুরুষদের নানা রকমের কালেকশন এবারে চোখে পড়ার মতো। 
বিশদ

09th  November, 2019
অ্যাসিকস-এর স্পোর্টস স্টাইল কালেকশন 

সম্প্রতি অ্যাসিকস ‘স্পোর্টস স্টাইল’ নামে একটি বিশেষ জুতোর কালেকশন নিয়ে এসেছে। এই কালেকশনে জেল-কিনসেই ওজি, জেল-কুয়ান্টাম ৩৬০ ৫, জেল কায়ানো ৫ ৩৬০, জেল বিএনডি সহ একাধিক স্টাইলিশ স্পোর্টস জুতো পাওয়া যাবে। 
বিশদ

09th  November, 2019
ভি এল সি সি-র চারকোল রেঞ্জ 

বিউটি প্রোডাক্ট প্রস্তুতকারী সংস্থা ভি এল সি সি ত্বকের পরিচর্যায় চারকোল রেঞ্জ নিয়ে এসেছে। এই রেঞ্জে রয়েছে ব্যাম্বু চারকোল ফেসিয়াল কিট, চারকোল পিল-অফ মাস্ক, চারকোল ফেস ওয়াশ এবং চারকোল ফেস প্যাক। ব্যাম্বু চারকোল ফেসিয়াল কিট ত্বককে একাধিক সমস্যা থেকে রক্ষা করে ও ঔজ্জ্বল্য বাড়ায়। দাম ৩০০ টাকা। 
বিশদ

09th  November, 2019
নিউট্রিনরমের বিউটি প্রোডাক্ট 

শীতের জন্য নিউট্রিনরম বেশ কয়েকটি প্রোডাক্ট নিয়ে এসেছে। আয়ুর্বেদ পদ্ধতিতে তৈরি এই প্রোডাক্টগুলি হল অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু, হাইড্রেটিং বডি লোশন এবং ইনস্ট্যান্ট ময়েশ্চারাইজার কোল্ড ক্রিম। অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু মাথার ত্বককে স্মুদ এবং ড্যানড্রাফমুক্ত করবে। ২০০ এম এলের দাম ৩৭৯ টাকা।  
বিশদ

09th  November, 2019
স্টারবাকস-এর অফার

ভারতে ১৫০-তম স্টোর খুলল স্টারবাকস। সেই উপলক্ষে সংস্থাটি আজ তাদের সবকটি স্টোরে ‘টল’ এবং ‘শর্ট’-এর সুস্বাদু পানীয় দেবে ১৫০ টাকায়। জাভা পিচ ফ্রাপপুচিনো, কোল্ড ব্রিউ, সিগনেচার হট চকোলেট সহ একাধিক আইটেম পাওয়া যাবে। লোভনীয় চকোলেট চিপ কুকি পাওয়া যাবে একশো টাকায়।  
বিশদ

09th  November, 2019
সৃষ্টি লেডিস বিউটি ক্লিনিক অ্যান্ড স্পা 

সম্প্রতি গড়িয়ার কানুনগো পার্কের কাছে সৃষ্টি লেডিস বিউটি ক্লিনিক অ্যান্ড স্পা চুল ও ত্বকের পরিচর্যা নিয়ে একটি বিশেষ আলোচনাচক্রের আয়োজন করেছিল। আলোচনাচক্রে উপস্থিত ছিলেন অভিনেত্রী দোলন রায়, মডেল অমৃতা চক্রবর্তী ও ক্লিনিকের প্রধান শর্মিষ্ঠা সেনগুপ্ত।  
বিশদ

09th  November, 2019
সখেরবাজারে রেমন্ডস শোরুম 

বেহালার সখেরবাজারে রেমন্ডস একটি নতুন শোরুম চালু করেছে। গত ২৯ সেপ্টেম্বর শোরুমটি উদ্বোধন করেন অভিনেত্রী মৌবনী সরকার। উপস্থিত ছিলেন শোরুমের কর্ণধার মুরারী লালা আগরওয়াল।  
বিশদ

09th  November, 2019
পু স্ত ক  স মা চা র

গল্পটা অন্যরমক ভাবে শুরু করেছেন লেখক। প্রথমেই একটা ঘটনার বিবরণ। ১৯৯২ সালের ২৩ এপ্রিলের ঘটনা। রোজকার মতোই সেদিনও খবরের কাগজটা কিনে হেডলাইনের ওপর স্রেফ চোখ বোলাচ্ছিলেন আগরওয়াল মশাই। চোখটা আটকে গেল একটা খবরে—‘দ্য বিগ বুল কট ইন ক্রসহেয়ারস’। হর্ষদ মেহতা স্ক্যামের ওপর খবর।
বিশদ

02nd  November, 2019
হুয়াই-এর মিডিয়াপ্যাড টি৫ 

যাঁরা ট্যাবলেট কেনার পরিকল্পনা করছেন তাঁদের জন্য ভালো খবর। বৈদ্যুতিন সামগ্রী প্রস্তুকারী সংস্থা হুয়াই একটি অত্যাধুনিক মিডিয়াপ্যাড টি৫ নামে ট্যাবলেট বাজারে এনেছে। এর ডিসপ্লে বেশ বড়, ১০.১ ইঞ্চির ফুল এইচডি হাই ডেফিনিয়েশনের ঝকঝকে স্ক্রিন। 
বিশদ

02nd  November, 2019
ডিউক অটাম উইন্টার কালেকশন 

ডিউক-এর কালেকশন সব সময়ই স্পেশাল। এবার এদের নতুন সংযোজন অটাম উইন্টার কালেকশেন। এই কালেকশনে কী নেই—উলেন টপ, সোয়েটার, সোয়েট শার্ট, জ্যাকেট, মার্থাল, ট্র্যাক স্যুট এবং ফুটওয়্যার সবই পাবেন। 
বিশদ

02nd  November, 2019
একনজরে
মুম্বই, ১৪ নভেম্বর: জয়ের আশা জাগিয়েও মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে হেরে গেল বাংলা। তার ফলে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠা অনিশ্চত হয়ে পড়ল অরুণ লালের ছেলেদের। প্রথমে ব্যাট করে বাংলা তোলে ৪ উইকেটে ১৫৩ রান। ...

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

14-11-2019 - 06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

14-11-2019 - 05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

14-11-2019 - 05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

14-11-2019 - 05:07:03 PM

বিক্ষুব্ধ প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 
খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে টিকিট না পেয়ে ‘বিজেপি বাঁচাও কমিটি’ নাম ...বিশদ

14-11-2019 - 04:38:16 PM

রামপুরহাটে আবগারি দপ্তরের কর্মীদের হেনস্তা 
অবৈধ মদ উদ্ধার করতে গিয়ে প্রহৃত আবগারি দপ্তরের আধিকারিকরা। তাঁদের ...বিশদ

14-11-2019 - 03:27:37 PM