Bartaman Patrika
বিকিকিনি
 

 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
এখানে রয়েছে হ্যান্ডব্লক ফ্যান্সি কোটা শাড়ি। দাম ১৫০০-২০০০ টাকা। তবে জরি কোটা শাড়ির দাম ১০০০ টাকা থেকে দাম শুরু। এছাড়া আছে ফ্লুরোসেন্ট কালারের প্রিন্টেড কটন কোরা শাড়ি। দাম ১৩০০-১৫০০ টাকা। প্রতিদিন ব্যবহারের জন্য আছে ২০০০ টাকা দামের ঢাকাই ডিজাইনের আমেদাবাদি কটন শাড়ি। এছাড়া ওই সময়ে দিনে কিংবা রাতে পার্টি বা ঘরোয়া কোনও অনুষ্ঠানে পরার জন্য আছে হালকা ফুলকা স্মার্ট শাড়ি। যা খুবই লাইট ওয়েট অথচ গর্জিয়াস।
অলওভার রেশম উইভ করা কটন তানচই শাড়ি চোখে পড়ল। দাম ২৫০০-৩০০০ টাকা। সোবার দেখতে। রয়েছে কটন ভেঙ্কটগিরির ম্যাট ফিনিশের জরিওয়ার্কের প্যাস্টেল শেডের শাড়ি। ২৫০০-৩০০০ টাকার মধ্যে এ ধরনের শাড়ি মিলবে। এছাড়াও একই দামের মধ্যে রয়েছে ফ্লোরাল প্রিন্টেড প্যাস্টেল শেডের লিনেন শাড়ি।
উইভ করা জরি কোটা শাড়িও নজর কাড়ে। দাম ২০০০-২৫০০ টাকা। রয়েছে ২০০০ টাকার দামের মধ্যে জরির নকশি বর্ডারের সলিড কালারের ঘিচা তসর শাড়ি। শাড়ির কালার বেশ ব্রাইট যা সান্ধ্য কোনও অনুষ্ঠানে পরার জন্য আদর্শ। আবার এই দামের মধ্যে মিলবে পশমিনা প্রিন্টেড শাড়ি। যাঁরা ডিজাইনার শাড়ি পরতে পছন্দ করেন তাঁদের জন্য আছে প্যাস্টেল শেডের ২৫০০ টাকা দামের কাটওয়ার্ক শাড়ি।
৩০০০-৪০০০ টাকার মধ্যে শাড়ির ভ্যারাইটি নজর কাড়ে। কটন তসর ছাড়াও আছে অলওভার সুতোর কাজের প্যাস্টেল শেডের কোরা সিল্ক শাড়ি। আবার উইভ করা কোরা সিল্ক শাড়িও আছে। প্যাস্টেল শেডের রয়েছে লিনেন হ্যান্ডলুম শাড়ি। ৩০০০ টাকা দামের রয়েছে হোয়াইট, রেড কম্বিনেশনের ব্লক প্রিন্টেড জর্জেট শাড়ি। আবার ২৫০০-৪০০০ টাকার দামের মধ্যে ফ্লোরাল প্রিন্টেড স্পান তসর শাড়ি আছে।
তবে ৩৫০০-৫০০০ টাকার দামের মধ্যে আছে অ্যাবস্ট্র্যাক্ট প্রিন্টেড কাঁথাস্টিচ বর্ডারের কটন চান্দেরি শাড়ি। ৪০০০-৫০০০ টাকা দামের মধ্যে আছে ফ্লোরাল প্রিন্টেড চামুন্ডা শিফন শাড়ি।
তবে এই দামের মধ্যে আবার কলমকারি প্রিন্টেড চামুন্ডা সিল্ক শাড়িও আছে। ৫০০০-৬০০০ টাকা দামের মধ্যে আছে ফুলকারি প্রিন্টেড মুগা তসর শাড়ি। এছাড়া পাটলিপাল্লু স্টাইলের হ্যান্ড ব্লক প্রিন্টেড ১০০ শতাংশ পিওর তসর শাড়িও দেখতে বেশ এলিগ্যান্ট।
উল্লিখিত শাড়ির দামের ওপর এখন ২০-৫০ শতাংশ ছাড় চলছে। এছাড়া প্রতিটি শাড়িতে ব্লাউজ পিস আছে।
সময় বেলা ১১টা-রাত ৮টা।
যোগাযোগ: ৪০০৪৪৫৪৩
চৈতালি দত্ত
20th  July, 2019
জমেছে পুজোর কেনাকাটা 

বুটিকগুলোতে যেমন প্রদর্শনীর আয়োজন, শোরুমগুলোও নতুন সাজে সেজেছে। খবরে সোমা লাহিড়ী ও চৈতালি দত্ত। 
বিশদ

14th  September, 2019
খাদির পুজো কালেকশন 

হাতে গোনা কয়েকটা দিন, তারপর শুরু হবে পুজোর সাজগোজ। আর এই সময় যদি একটু ডিসকাউন্ট বা ছাড় পাওয়া যায়। তবে তো একটার জায়গায় তিনটে শাড়ি হলে মন্দ নয়। খাদি মানে কিন্তু সেই পুরনো বাবা-জেঠুদের জামা বা দিদিমা, মায়ের শাড়ি এই ধারণা এবার মাথা থেকে একেবারে বের করে দিন।  বিশদ

14th  September, 2019
টুকরো খবর 

অ্যাক্রোপলিস মলের ডেভলপার মার্লিন গ্রুপ শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে দশজন মহিলা ব্যবসায়ীর সম্ভার সাজিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করেছিল। গত ৭ সেপ্টেম্বর প্রদর্শনীর উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি দেবাশিস সেন, মার্লিন গ্রুপের চেয়ারম্যান সুশীল মোহতা ও ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা।   বিশদ

14th  September, 2019
বাংলার  তাঁতের হাট

সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে চলছে বাংলার তাঁতের হাট ২০১৯। খবরে পাপিয়া মণ্ডল।
বিশদ

07th  September, 2019
 পদ্মা-গঙ্গার ইলিশ উৎসব

 প্রতি বছরের মতো এবারও বিধায়ক পরেশ পালের উদ্যোগে ও পূর্ব কলকাতা সুভাষ মেলার সহযোগিতায় গত ২৫ আগস্ট অনুষ্ঠিত হল পদ্মা গঙ্গার ইলিশ উৎসব। কাঁকুড়গাছি এপিসি পার্ক সেজে উঠেছিল উৎসবের সাজে। পরেশবাবু জানালেন এবার পনেরো বছরে পড়ল এই ইলিশ উৎসব।
বিশদ

07th  September, 2019
 লোরেটো স্কুলে মিস রেনবো কনটেস্ট

 সম্প্রতি ম্যাক্স ফ্যাশনের সঙ্গে যৌথ উদ্যোগে লোরেটো ডে স্কুল, বউবাজার ‘লোরেটো রেনবো হোমস ২০১৯’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। লোরেটো ডে স্কুল, বউবাজারের প্রতিভাবান ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল।
বিশদ

07th  September, 2019
 স্টাইল এবার স্টাইল বাজারে

এবার পুজোয় এক্সক্লুসিভ কালেকশন নিয়ে এসেছে স্টাইল বাজার। সম্প্রতি স্টাইল বাজারের স্টোরে হাজির হয়েছিলেন টলিউড অভিনেতা যশ দাশগুপ্ত ও সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পুজোর দিনগুলিতে কী কী পোশাক পরবেন, কেমন সাজবেন, এবারের স্টাইল স্টেটমেন্টই বা কেমন হবে —তাঁরা এসব ঠিক করেন স্টাইল বাজারে গিয়ে।
বিশদ

07th  September, 2019
 সাহিত্য অনুবাদ প্রকৌশল নিয়ে কর্মশালা

 দেব সাহিত্য কুটীর হেরিটেজ ফাউন্ডেশন ও সেন্টার ফর ট্রানশ্লেসন অব ইন্ডিয়ান লিটারেচারস (সেন্টিল), যাদবপুর বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ‘সাহিত্য অনুবাদ প্রকৌশল’ বিষয় নিয়ে একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছিল। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধদেব বসু সভাকক্ষে কর্মশালাটি হয়েছিল গত ২০ থেকে ২১ আগস্ট।
বিশদ

31st  August, 2019
 গায়েঁর যোগী সাগরপারে

আমাদের এই পোড়া বঙ্গভূমের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে কতই না অবাক করা ঘটনা, কত প্রতিভা। আমরা তার কতটুকুই বা জানি, চিনি! মায়ের গয়না বিক্রি করে প্যারিসে ছবি আঁকা শিখতে গিয়ে সেখানে ঝাঁ চকচকে এক অ্যাড এজেন্সি খুলে বসেছিলেন এক বঙ্গ সন্তান। আমরা সে কথা জানতাম না।
বিশদ

31st  August, 2019
রাজারহাটে গোদরেজ ইন্টেরিও

 রাজারহাটের অ্যক্সিস মল-এ একটি নতুন আউটলেট খুলল গোদরেজ ইন্টেরিও। গত ২৩ জুলাই নতুন আউটলেটটি উদ্বোধন করেন অভিনেত্রী রাইমা সেন। এছাড়াও উপস্থিত ছিলেন গোদরেজ ইন্টেরিও’র চিফ অপারেটিং অফিসার অনিল সৈন মাথুর। সুসজ্জিত এই আউটলেটটি প্রায় ছয় হাজার পাঁচশো বর্গফুট ছড়িয়ে।
বিশদ

31st  August, 2019
অ্যামওয়ের নতুন প্রোডাক্ট

 সম্প্রতি বিশ্বের অন্যতম এফএমসিজি ডাইরেক্ট সেলিং সংস্থা অ্যামওয়ে ইন্ডিয়া, ভারতে ক্যালসিয়াম সাপ্লিমেন্টের উন্নততর সংস্করণ ‘নিউট্রিলাইট ক্যাল ম্যাগ ডি প্লাস’ বাজারে এনেছে। ভিটামিন ও ডায়েটারি সাপ্লিমেন্ট ব্র্যান্ড- নিউট্রিলাইটের এই নতুন ক্যালসিয়াম সাপ্লিমেন্ট একটি সুষম আহার।
বিশদ

31st  August, 2019
গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস ওয়াটার গার্ড

 গ্লোমেক্স হোম অ্যাপ্লায়েন্সেস বাজারে নিয়ে এসেছে লাইফ লাইন ব্র্যান্ডের একটি উন্নত প্রযুক্তির রিভার্স অসমোসিস (অ্যালকালাইন) সিস্টেম। এটি পানীয় জলে পি এইচ লেভেলের মাত্রা ঠিক রাখতে সাহায্য করবে।
বিশদ

31st  August, 2019
ভোল্টবেকের ফাইভ স্টার ওয়াশিং মেশিন

 ভোল্টবেক হোম অ্যাপ্লায়েন্সেস প্রাইভেট লিমিটেড (ভোল্টবেক) ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন বাজারে এনেছে। সংস্থার মতে, ভারতে এরাই প্রথম ফাইভ স্টার রেটেড ওয়াশিং মেশিন আনল। বিদ্যুৎ সাশ্রয়কারী এই এই ওয়াশিং মেশিনে উন্নত প্রযুক্তির প্রোস্মার্ট ইনর্ভাটার মোটর, হোম হুইজ প্রভৃতি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
বিশদ

31st  August, 2019
সাহা টেক্সটাইলে জাতীয় হ্যান্ডলুম দিবস

 গত ৭ আগস্ট ছিল জাতীয় হ্যান্ডলুম দিবস। এই দিনটির স্মরণে সাহা টেক্সটাইল আমার বাড়িতে হয়ে গেল এক মনোজ্ঞ অনুষ্ঠান। ৭ আগস্ট এই ঐতিহাসিক দিনে সূচিত হয় বঙ্গভঙ্গ আন্দোলন। সেইসঙ্গে বিলিতি পণ্য বর্জন এবং দেশজ শিল্পের প্রসার ছিল আন্দোলনের মূল উদ্দেশ্য।
বিশদ

31st  August, 2019
একনজরে
কলম্বো, ১৪ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হল ভারত। লো-স্কোরিং ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারতীয় দল। এই নিয়ে সপ্তমবার এই ...

সংবাদদাতা, জঙ্গিপুর: বৃহস্পতিবার রাত থেকে রঘুনাথগঞ্জ-২ ব্লকের কাশিয়াডাঙা অঞ্চলে ভাঙন শুরু হওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এলাকার কয়েক হাজার গ্রামবাসী আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। গ্রামে যাওয়ার প্রধান রাস্তাও গঙ্গার গর্ভে চলে গিয়েছে। ফলে সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা।   ...

বিশ্বজিৎ দাস, হায়দরাবাদ: দীর্ঘদিন ধরেই রাজ্যের স্বাস্থ্যকর্তারা বলে আসছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আয়ুষ্মান ভারত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথীরই নকল। আজ যা মোদি করছেন, কয়েক বছর আগে থেকেই তা বাস্তবায়িত করা শুরু করেছেন মমতা। ...

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মশালায় বৃষ্টি, ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচে দেরি 

07:04:27 PM

চিঠি হাতে নবান্নে সিবিআই 
সিবিআই হাজিরা এড়িয়ে এক মাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার ...বিশদ

06:21:08 PM

ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু যুবকের

04:45:00 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে উল্টে গেল নৌকা, ৫ জনের মৃত্যুর আশঙ্কা, নিখোঁজ একাধিক 

04:24:32 PM