Bartaman Patrika
বিকিকিনি
 

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসে ব্যাঙ্গেল উৎসব ও ফ্যাশন শো

 সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসে ব্যাঙ্গেল উৎসব ও ফ্যাশন শো
সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের মেগা শপ মৌলালিতে এক অভিনব ফ্যাশন শো হয়ে গেল। এই শোতে ইস্টার্নের ১৩টি রাজ্যের এফবিবি কালারস ফেমিনা মিস ইন্ডয়া ইস্ট ২০১৯-এর জয়ীদের র‌্যাম্পে হাঁটতে দেখা যায়। এই সংস্থায় অক্ষয় তৃতীয়াকে মাথায় রেখে এখন ব্যাঙ্গেল উৎসব চলছে। ১০ মে পর্যন্ত এই উৎসব চলবে। তাই নানা ধরনের হাতের, গলার ও কানের গয়নার পাশাপাশি সোনা, হীরে ও প্ল্যাটিনামের এক্সক্লুসিভ রেঞ্জের ব্যাঙ্গেল পরে বিজয়িনীরা র‌্যাম্প শো-তে হাঁটেন। পূর্বের পশ্চিমবঙ্গ, অসম, অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, ত্রিপুরা, ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা থেকে এফবিবি কালারস ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯ বিজেতারা যথাক্রমে— সুস্মিতা রায়, জোতিষমিতা বরুয়া, রোশনি দাদা, উর্মিলা শাগোলসেম, সঙ্গীতা দাস, লালনুনথারি রললেংগ, মারিনা কিহো, সাং ডোমা তামাং, জয়ন্তী রিয়াং, শিবাণী যাদব, শ্রেয়া শঙ্কর, চিত্রপ্রিয়া সিং, শীতল সালু এদিন র‌্যাম্প উজ্জ্বল করেন। সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর মিস্টার শুভঙ্কর সেন এদিন উপস্থিত ছিলেন।
হ্যামলিজের দ্বিতীয় স্টোর
লন্ডনের অন্যতম জনপ্রিয় খেলনা সংস্থা হ্যামলিজ কলকাতায় আরও একটি স্টোর খুলল। এটি তাদের দ্বিতীয় স্টোর। এর আগে কোয়েস্ট মলে একটি স্টোর খুলেছিল হ্যামলিজ। দ্বিতীয় স্টোরটির গত ৯ এপ্রিল সাউথ সিটি মলে উদ্বোধন হয়েছে। ছোটদের জন্য কালারফুল ও অসাধারণ দেখতে টেডি বিয়ার, টয় সোলজার, উডেন টয়, বাথ টয় প্রভৃতি অনেক ধরনের আকর্ষণীয় খেলার সন্ধান পাবেন এখানে। নতুন স্টোরটিতে প্রায় তিন হাজার রকমের খেলনা সাজানো রয়েছে। ছোটদের মনোরঞ্জনের জন্য কত ধরনের যে খেলনা পাওয়া যেতে পারে তা এই স্টোরে না গেলে আন্দাজ করা সম্ভব নয়।
চেসমির নতুন সাবান
চেসমি এই গরমে গায়ে মাখার জন্য নতুন তিনটি সাবান বাজারে নিয়ে এসেছে। সাবানগুলি হল—চেসমি অরেঞ্জ ফ্রেশ, চেসমি লাইম ফ্রেশ এবং চেমসি অ্যালোভেরা। তিনটি সাবানই তিন ধরনের মনমাতানো সুগন্ধিযুক্ত। এখন কেনাকাটা করলে ১০ টাকা দামের সাবানে ১০ শতাংশ অতিরিক্ত পাওয়া যাচ্ছে। আর চারটি সাবান একসঙ্গে কিনলে ৩৬ টাকায় পাওয়া যাবে। বিশেষভাবে প্রস্তুত এই সাবানগুলিতে কমলালেবু, অ্যালোভেরা প্রভৃতি প্রাকৃতিক উপাদানের সঙ্গে ময়েশ্চারাইজার প্লাস ও গ্লিসারিন ফর্মুলা ব্যবহার করা হয়েছে।
লেনোভো’র নতুন স্টোর
অন্যতম কম্পিউটার প্রস্তুতকারী সংস্থা লেনোভো চারটি নতুন এক্সক্লুসিভ স্টোর খুলল। চারটির মধ্যে ই মল ও রাজারহাট সিটি সেন্টারে একটি করে এবং হাওড়াতে দুটি স্টোর খোলা হয়েছে। ই মল-এ স্টোরটির নাম ভেলোসিটি আই টি স্টোর। রাজারহাটের নাম চিলি ইনফোটেক। আর হাওড়ার দুটি স্টোর হল দুর্গা কম্পিউটারস ও ইস্টার্ন লজিকা। গত ৩০ এপ্রিল ই মল-এ ভেলোসিটি আই টি স্টোরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। স্টোর উদ্বোধন করেন টলিউড অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। উপস্থিত ছিলেন লেনোভো ইন্ডিয়ার ইস্টার্ন রিজিওন এবং ওভারসিজের জেনারেল ম্যানেজার-কনজিউমার নবীন কেজরিওয়াল প্রমুখ। উল্লেখ্য, আমাদের রাজ্যে লেনোভোর ২২.৭ শতাংশ এবং আর পূর্ব ভারতে ২৩.৫ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে।
ডাঃ দেবী শেঠিকে পি সি চন্দ্র পুরস্কার
এবার পি সি চন্দ্র পুরস্কার পেলেন দেশের বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী প্রসাদ শেঠি। গত ২৮ এপ্রিল অনুষ্ঠানটি হয়েছিল বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ দেবী প্রসাদ শেঠি, রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশন বেলুর মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দজি মহারাজ, পি সি চন্দ্র গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এ কে চন্দ্র, চন্দ্র’জ কেমিকেল ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেকটর অরবিন্দ আঢ্য, পি সি চন্দ্র জুয়েলার্সের ডিরেক্টর উদীপ্ত চন্দ্র প্রমুখ। উল্লেখ্য, এর আগে ডাঃ দেবী প্রসাদ শেঠি ২০০৩ সালে পদ্মশ্রী, ২০১৩ পদ্মভূষণ সম্মান সহ একাধিক পুরস্কার পেয়েছেন।
ডাঃ শেঠির আগে এই সম্মান পেয়েছেন অধ্যাপক ইউ আর রাও, সুনীল গাভাস্কার, পি টি ঊষা, মৃণাল সেন, গুলজার, উস্তাদ বিসমিল্লা খাঁ, অঞ্জু ববি জর্জ, সৌরভ গাঙ্গুলি, হেমা মালিনী, পন্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়া, ড. কে রাধাকৃষ্ণন, বিশ্বনাথন আনন্দ, কৈলাস সত্যার্থী, আশা ভোঁশলে প্রমুখ।
হায়ারের নতুন ফ্রিজার
হায়ার দুটি অত্যাধুনিক প্রযুক্তির ফ্রিজার বাজারে নিয়ে এসেছে। মডেল দুটি হল, বিডি৮৮ডিইএম এবং বিডি১৬৮ডবলিউএল। বিডি৮৮ডিইএম মিনি-ভার্টিক্যাল ফ্রিজার। আর বিডি১৬৮ডবলিউএল প্রিমিয়াম ভার্টিক্যাল ফ্রিজার। মিনি-ভার্টিক্যাল ফ্রিজার রান্নাঘরের জন্য আদর্শ। এই ফ্রিজার ৮৮লিটারের। জায়গা অনুযায়ী যেখানে খুশি রাখা যায়। ছোট পরিবারের জন্য আদর্শ। বিডি১৬৮ডবলিউএল মডেলটি ডিজাইন করা হয়েছে মূলত বড় পরিবারের কথা মাথায় রেখে। ফস্ট ফ্রি এই ফ্রিজার ১৬৮ লিটারের। প্রিমিয়াম গোল্ড ফিনিশের এই ফ্রিজার দেখতে খুব সুন্দর। দুটি ফ্রিজারের সেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। মিনি-ভার্টিক্যাল ফ্রিজারের দাম ১৯ হাজার টাকা। আর প্রিমিয়াম বিডি১৬৮ডবলিউএল মডেলের দাম পড়বে ২৭ হাজার টাকা। সর্বত্র পাওয়া যাচ্ছে।
হিন্দওয়্যার স্নোক্রিস্টের এয়ারকুলার
এই প্যাচপ্যাচে গরম থেকে রক্ষা পেতে এয়ারকুলার কেনার পরিকল্পনা করছেন? ভাবছেন অল্প জায়গায় কীভাবে এয়ারকুলার রাখা যায় ভাবছেন? তাহলে ভালো খবর আছে। হিন্দওয়্যার স্নোক্রিস্ট এয়ার কুলারস দুটি পার্সোনাল এয়ার কুলার তৈরি করেছে। স্টাইলিশ ও স্লিক ডিজাইনের ২৩এল এবং ২৪এল মডেল দুটি খুব সুন্দর দেখতে। খুব কম জায়গার মধ্যে একে রাখা সম্ভব হবে। উচ্চমানের এই কুলার ঘণ্টায় ১৬০০ এম৩ শীতল হাওয়া ছড়িয়ে দেবে। ডাস্ট ও ময়েশ্চার প্রোটেকটেড এই কুলার ইনভার্টারেও চলবে। এতে ‘হিউমিডিটি কন্ট্রোল’-এর প্রযুক্তি রয়েছে। ২৩এল এবং ২৪এ-এর দাম ৯৪৯০টাকা।
ওয়ার্লপুলের কিচেন অ্যাপ্লায়েন্সেস
সম্প্রতি বৈদ্যুতিন সরঞ্জাম প্রস্ততকারী সংস্থা ওয়ার্লপুল দুটি কিচেন অ্যাপ্লায়েন্সেস নিয়ে এসেছে। একটি হুডস, অন্যটি হবস। হুডস হল অত্যাধুনিক প্রযুক্তির চিমনি। আর হবস হল ইন্টেলিকুক ব্রাশ বার্নার হবস। হুডসের কার্যকারীতাকে আরও উন্নততর করতে এতে অ্যাডভান্স থ্রি ডি অ্যালুমিনিয়াম ফিল্টার, সিক্সথ সেন্স টার্বো কুইট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর সাকশান ব্লোয়ার ঘণ্টায় ১১৫০এম৩ পর্যন্ত কাজ করবে। সেন্সো ফ্রেশ, প্রো ফ্রেশ এবং অ্যাক্টি ফ্রেশ এই তিনটি আইটেমে মোট ৪৩টি বিভিন্ন ধরনের মডেল রয়েছে। সঙ্গে বারো বছরের ওয়্যারেন্টি।
ইন্টেলিকুক ব্রাশ বার্নার হবসেও সিক্সথ সেন্স প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে নিরাপত্তাকে। এর নব হিট রেজিস্ট্যান্স, তাই নিরাপদ ও আরামদায়ক। নিত্যনতুন ডিজাইনের ১৫ ধরনের হবস পাওয়া যাবে। এর টাইটেনড গ্লাসে ১০ বছর এবং বার্নার ও ভালভে ৫ বছরের ওয়্যারেন্টি পাওয়া যাবে।
প্ল্যাটিনাম গিল্ডের অক্ষয় তৃতীয়া সম্ভার
প্ল্যাটিনাম গিল্ড ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড অক্ষয় তৃতীয়া উপলক্ষে বিশেষ কালেকশন নিয়ে এসেছে। প্রতিটি গয়নাই আলাদা করে নজর কাড়বে। ডিজাইনও অসাধারণ। এই কালেকশনের এলিগ্যান্ট লুকের চেন, পেন্ডেন্ট, ব্রেসলেট, পুরুষদের জন্য চেন প্রভৃতি পাওয়া যাবে। সংস্থার মতে, রোজ বা উৎসব অনুষ্ঠানে পরার জন্য এই ধরনের জুয়েলারি খুব ভালো।
স্নেহাশিস সাউ, চৈতালি দত্ত
ছবি: সুফল ভট্টাচার্য
04th  May, 2019
বিএনআর ডেকর এলএলপি
অন্দরসজ্জার A টু Z

নতুন ফ্ল্যাট হোক বা পুরনো বাড়ি— ঘর সাজাতে কার না ইচ্ছে হয়? অথচ অনেক সময়েই আমরা কী করব, কোথায় কোনটা লাগালে ভালো হবে, কীসে খরচ কত ইত্যাদি নিয়ে চিন্তায় পড়ি। পুরনো বাড়ির ক্ষেত্রে তো সমস্যা আরও বেশি। আর নতুন ফ্ল্যাট কেনার পর হাতে তেমন বাড়তি টাকা না থাকলে অন্দর সজ্জার বাজেট নিয়ে ভাবতেই হয়।
বিশদ

20th  July, 2019
 প্রদর্শনী সংবাদ

 প্রথা কলকাতায় এই প্রথম লামবানি এমব্রয়ডারির ওপর একটি বিশেষ প্রদর্শনী শুরু করেছে। এটি বিশেষ এক ধরনের আকর্ষণীয় এমব্রয়ড্রারির কাজ। এই মুহূর্তে দেশের মধ্যে একমাত্র উত্তর কর্ণাটকের কিছু আদিবাসী শিল্পী এই বিশেষ কাজকে বাঁচিয়ে রেখেছেন।
বিশদ

20th  July, 2019
 সেলের খবর

রাজঘরানা-তে মনসুন ফেস্ট: যাঁরা একটু ভিন্ন অথচ রুচিসম্মত শাড়িতে নিজেকে সাজাতে পছন্দ করেন তাঁদের কথা মাথায় রেখে ৮৭ এল পার্ক স্ট্রিট, কল-১৬— এই ঠিকানায় রাজঘরানাতে শুরু হয়েছে মনসুন ফেস্ট। প্রতিটি শাড়ি দেখতে বেশ। দামও সাধ্যের মধ্যে।
বিশদ

20th  July, 2019
 রবীন্দ্রনাথের পরিবেশ সচেতনতা

 এল নিনো, ওজোন লেয়ারে ছিদ্র, বিশ্বের গড় উষ্ণতা বৃদ্ধি এসব শব্দবন্ধগুলির সঙ্গে আজকের মানুষ কমবেশি সবাই পরিচিত। কারণ, এসবের প্রত্যক্ষ প্রভাব এসে পড়ছে আমাদের ওপর। আবহাওয়া বদলে যাচ্ছে, নানা কঠিন ও বিরল রোগের জীবাণুরা সক্রিয় হয়ে উঠছে। বিশ্বব্যাপী এসব নিয়ে চলছে চর্চা, আলোচনা ও আন্দোলন।
বিশদ

20th  July, 2019
রিয়েলমি’র সি২ স্মার্টফোন

 যাঁরা কম বাজেটের উন্নমানের স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন, তারা রিয়েলমি’র সি২ (C2)-এর কথা ভাবতে পারেন। এই ফোনটি দেশের প্রায় আট হাজার স্টোরে পাওয়া যাচ্ছে। দাম শুরু ৫৯৯৯ টাকা থেকে।
বিশদ

20th  July, 2019
  অ্যাক্রপলিসে আম উৎসব

 অ্যাক্রপলিস মলে হয়ে গেল জমজমাট আম উৎসব। চলেছিল ছয়দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সোনালি চৌধুরী ও রেশমি ভট্টাচার্য, অ্যাক্রপলিস মলে ডেভেলপার সংস্থা মার্লিন গ্রুপ অব কোম্পানিজ এর ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা, চাইল্ড রাইট কমিশনের সদস্য প্রসূন ভৌমিক এবং স্বেচ্ছাসেবী সংস্থা টার্নস্টোনের একদল ছেলেমেয়ে।
বিশদ

20th  July, 2019
ব্র্যান্ড অ্যাম্বাসাডার ঋতাভরী

 কল্যাণ জুয়েলার্স পশ্চিমবঙ্গের ক্রেতাদের কথা মাথায় রেখে তাদের আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডারের নাম ঘোষণা করেছে। সংস্থার নতুন আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসাডার হয়েছেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী।
বিশদ

20th  July, 2019
  কোন্নগরে নতুন স্টোর

 সম্প্রতি শ্রবণীর শ্রবণ সেন্টার এবং ফোনাকের যৌথ উদ্যোগে কোন্নগরে একটি নতুন হিয়ারিং এড সেন্টারের উদ্বোধন হয়েছে। বিশদ

20th  July, 2019
এমিরেটসের অাকর্ষণীয় অফার

 এমিরেটস তাদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারদের জন্য বিশেষ অফার নিয়ে এসেছে। অফার অনুযায়ী, যাঁদের স্কাইওয়ার্ড সিলভার এবং ব্লু মেম্বারশিপ রয়েছে তাঁরা যদি এমিরেটস অথবা ফ্লাই দুবাই নেটওয়ার্কের নির্দিষ্ট ৮০টি জায়গায় রিটার্ন টিকিট বুক করেন তাহলে ওই কার্ডগুলি গোল্ড কার্ডে বদলে যাবে।
বিশদ

20th  July, 2019
  ওয়াকরু’র নতুন প্রোডাক্ট

 ইউফোরিক ইন্টারন্যাশনাল সংস্থার জন্য বলিউড স্টার আমির খানকে তাদের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে ঘোষণা করেছে। এর পাশাপাশি সংস্থাটি একটি নতুন বিভাগ এবং বি রেস্টলেস নামে প্রচারভিযান শুরু করেছে। আমির খানকে সংস্থার বিজ্ঞাপনী প্রচারেও দেখা যাবে।
বিশদ

20th  July, 2019
কলকাতা জমজমাট

 সম্প্রতি অবনী রিভারসাইড মলের ফুডকোর্টে কলকাতা জমজমাট নামে একটি স্টল চালু হয়েছে। গত ২১ জুন এটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গায়ক সুরজিৎ চট্টোপাধ্যায়, পরিচালক পম্পি মুখোপাধ্যায়, কলকাতা জমজমাটের কর্ণধার পাপিয়া ভট্টাচার্য, সীমন্তি চন্দা ও অনুপমা মুখোপাধ্যায় এবং শেফ সুকান্ত মণ্ডল।
বিশদ

20th  July, 2019
  কুচিনার নতুন শোরুম

 আরও একটি এক্সক্লুসিভ শোরুম খুলল কুচিনা। শোরুমটি উদ্বোধন করেন অভিনেতা আবির চট্টোপাধ্যায় ও তনুশ্রী চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার ডিরেক্টর নমিত বাজোরিয়া। রাজারহাট গোপালপুরের ২০ চিনারপার্ক, ক্লাব টাউন এনক্লেভের (ব্লক-৫) বাজোরিয়া টাওয়ারে নতুন শোরুমটি সাজানো হয়েছে।
বিশদ

20th  July, 2019
টুকরো খবর 

নতুন তিনটি অত্যাধুনিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে এল জি ইলেকট্রনিক্স। মডেল তিনটি হল ডাবলিউ১০, ডাবলিউ৩০ এবং ডাবলিউ৩০ প্রো। তিনটিরই এইচডি প্লাস বড় ডিসপ্লে এবং ফুল ভিশন টিম ডিসপ্লে। ডাবলিউ১০, ডাবলিউ৩০-এর প্রসেসর ২.০ গিগাহার্জ ওক্টা-কোর। ডাবলিউ৩০ প্রো’র প্রসেসর ১.৮ ২.০ গিগাহার্জের। ডাবলিউ১০ এর ফ্রন্ট ক্যামেরা ৮ এম পি। 
বিশদ

13th  July, 2019
মেলা খবর 

শহরে নানা প্রান্তে এখন চলছে মেলা। সুবেশা নারী ও পুরুষ ছেলেমেয়ের হাত ধরে সেখানে কেনাকাটা আর খাওয়াদাওয়ায় মশগুল। অনেকে পুজোর কেনাকাটাও সেরে ফেলছেন এই মওকায়। লিখেছেন পাপিয়া মণ্ডল। 
বিশদ

13th  July, 2019
একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্ত্রীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ স্বামীর বিরুদ্ধে 
স্ত্রীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ...বিশদ

02:34:27 PM

বেআইনি সিগারেট পাচার চক্রের হদিশ, ১.৬২ কোটি টাকার সামগ্রী উদ্ধার 
শিলিগুড়ি, কলকাতা ও গুয়াহাটিতে অভিযান চালিয়ে মোট ১.৬২ কোটি টাকার ...বিশদ

02:23:29 PM

হেস্টিংস থানা এলাকায় বাসের মধ্যে মহিলা কনস্টেবলকে হেনস্তার অভিযোগ, আটক ১ 

02:23:28 PM

নানুরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ 
দলীয় সভায় যাওয়ায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুধবার ...বিশদ

01:41:23 PM

মেদিনীপুরে বিজেপি কর্মীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ 
এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে তাতে আগুন লাগিয়ে দেওয়ার ...বিশদ

01:35:00 PM

মারিশদায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 
এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের ...বিশদ

01:14:37 PM