রঙ্গভূমি
 

 বেহালা বাতায়নের অবয়ব

 আমরা একটা মানুষকে যেভাবে দেখি, অন্যরাও কি সেভাবেই দেখে? অর্থাৎ আমার চোখে একটা মানুষের যে প্রতিচ্ছবি, সেই একই ছবিই কি ভেসে ওঠে অন্য মানুষের চোখে? যে মুখের ভাঁজে, ভ্রূ’র কুঞ্চনে, চোখের দৃষ্টিতে কেউ স্নেহ খুঁজে পায়, সেই একই ভাঁজে, মুখের হাসিতে অন্য কেউ স্বার্থপরতা খুঁজে পায় কি? নাকি মনে মনে এই অবয়ব বানানোর যে প্রক্রিয়া সেটা আসলে নির্ভর করে স্বার্থের উপর? সময় বয়ে যাওয়ার সঙ্গে বদলে যায় সম্পর্ক, বদলে যায় স্বার্থ— তার সঙ্গে অবয়ব!
বড় কঠিন প্রশ্নের সামনে দাঁড় করিয়ে দেয় শৌনক। কিন্তু কে সে? শৌনকের সম্পর্কে আমরা জানতে পারি লেখক অগ্নিভ’র কাছ থেকে। সাহিত্যিক অগ্নিভ তাঁর স্ত্রী ঈশাকে একটা গল্প বলতে শুরু করেন। সেই গল্পেরই চরিত্র শৌনক। আসলে সে আমার আপনার মতোই দিশাহীন এক মানুষ যে বাস করে কোটি কোটি উইয়ের বানানো ঢিপির মতো শহরে। আর প্রতিদিন কিলবিল করা মানুষের ভিড়ে একটা আলাদা কিছু করার তাড়নায় অস্থির হয়ে ওঠে। গা থেকে ঝেড়ে ফেলতে চায় মধ্যবিত্তর ছাপ। প্রতিমুহূর্তে প্রমাণ করতে চায় সে আর পাঁচটা মানুষের থেকে আলাদা!
বিজ্ঞাপন সংস্থায় জিংগল লেখে শৌনক। তবু সে চায় নিজের মতো করে গান রচনা করতে। সেখানেও ব্যর্থ হয় সে। আসলে ধরাবাঁধা চাকরি করে কি অন্য রকম কিছু করা সম্ভব? কিন্তু চাকরি ছাড়তে হলে সংসার চালাবে কে? শৌনকের স্ত্রী অনুভা সামান্য গৃহবধূ। সে একটা চাকরি নিলেই সমস্যাটা মিটে যায়। বিধি বাম! অনুভা আবার সরকারি চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে! শৌনক এবার কী করবে? এই অনুভাকেই কি সে ভালোবেসে বিয়ে করেছিল? ক্রমশ চাকুরিস্থলে, সংসারে নিজের জমি হারাতে থাকে শৌনক। অনুভা কি আদৌ শৌনককে বোঝে? না হলে কেনই বা সে বলবে শৌনকের গান খুব সাধারণ মনে হয় তার? শেষ পর্যন্ত মুম্বইয়ে বিখ্যাত এক সংস্থায় চাকরির চিঠি আসে শৌনকের কাছে। অথচ তখনই অনুভা জানায়, সে সন্তানম্ভবা! কেরিয়ার গড়ার সময়ে এই দায়িত্ব নেওয়া শৌনকের পক্ষে সম্ভব হয় না। অতঃপর অনুভা ছেড়ে চলে যায় শৌনককে।
গল্প যত এগতে থাকে ততই গল্পকার আর তার সৃষ্ট চরিত্ররা মিশতে শুরু করে একে অপরের সঙ্গে! সাহিত্যিক অগ্নিভ’র মুখেই জানা যায়— অন্ধকারে হারিয়ে যাচ্ছিল শৌনক। আর তখনই হ্যামলিনের বাঁশিওয়ালার মতো এক ‘অন্য মানুষ’ বা শৌনকেরই অলটার ইগোর আবির্ভাব ঘটে। এরপর কী হয়? সেটা জানতে হলে নাট্যমোদী মানুষরা দেখতে যেতে পারেন বেহালা বাতায়নের প্রযোজনায় ও নবকুমার বন্দ্যোপাধ্যায়ের নির্দেশিত ‘অবয়ব’ নাটকটি। সম্প্রতি নাটকটি মঞ্চস্থ হল রবীন্দ্রসদনে।
‘স্টোরি উইদিন এ স্টোরি’র আদলে এই নাটকের চিত্রনাট্য লিখেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। চলচ্চিত্রের মতোই কমলেশ্বর মুখোপাধ্যায়ের লেখা এই নাটকেও রয়েছে ঘনঘন বর্তমান এবং অতীত সময়ের ফ্ল্যাশব্যাক। নাটকের উপস্থাপনার ক্ষেত্রে তা বড়সড় চমক বৈকি। একইসঙ্গে বলতে হয়, ফ্ল্যাশব্যাকের ব্যবহার ঘনঘন হওয়ায় মাঝেমধ্যে দৃশ্যপটের পরিবর্তন ও সময়কাল চট করে বোঝা কিছুটা কঠিন হয়ে পড়ে। কষ্ট হয় বুঝতে যে ঠিক কার কথা বলার জন্য কমলেশ্বরবাবু এই চিত্রনাট্য লিখেছেন? শৌনকের কথা বলার জন্য? নাকি কোনও এক শিল্পীর ‘শিল্পী’ না হয়ে ওঠার যন্ত্রণা বোঝানোর জন্য? অথবা শৌনকের সঙ্গে অনুভার সম্পর্কের টানাপোড়েন ব্যক্ত করার জন্য?
আমরা মঞ্চে দেখি এক যুবককে। স্ত্রী তাকে ছেড়ে চলে যাওয়ায় সে শোকে ভারাক্রান্ত। অথচ সেই যুবক নিজের অহংবোধকে ত্যাগ করে স্ত্রীর কাছে ফিরে যাওয়ার চেষ্টা করে না। আবার তারই স্মৃতিতে দেখতে হয় কীভাবে শৌনক নিজের বাসনা সার্থক করার জন্য নিজের স্ত্রী’কে ব্যবহার করতে চেয়েছিল। আর এখানেই নাট্যকারের সঙ্গে দর্শকের যুক্তিবোধে সংঘাত বাধে— এই নাটক আমরা শুধু শৌনকের নজর দিয়েই দেখব কেন? ২০১৭ সালে দাঁড়িয়ে এক স্বার্থপর মধ্যবিত্ত মেকি বুদ্ধিজীবী পুরুষের ঘ্যানঘ্যানানি শুনে পড়াশোনা জানা একটি মেয়ে সংসারে ফিরবে কি ফিরবে না সেই সাসপেন্সে নিজের স্নায়ু অবশ করব কেন? তাও আবার একটানা দু’ঘন্টা ধরে?
এবার আসা যাক দ্বিতীয় প্রশ্ন বা শৌনকের শিল্পবোধের প্রসঙ্গে। আমরা দেখি— শৌনক গান লেখে এবং গান করে। যেটুকু করে সেটুকুর সবটাই বিজ্ঞাপন সংস্থার চাহিদা অনুযায়ী। এই কাজ করতে করতে সে মৌলিক চিন্তাভাবনা হারিয়ে ফেলে। গাড়িতে বসে সে ভুলে যায় সাধারণ মানুষের জীবনযাপনেই লুকিয়ে রয়েছে সাহিত্যের রসদ। মানুষকে এড়িয়ে, জীবনকে এড়িয়ে তো আর শিল্প হয় না। শৌনক ঠিক এই ভুলটাই করছিল। সে ভুলতে বসেছিল শিল্প সৃষ্টি হয় মনের তাগিদে, হদয়ের উল্লাসে। কোনও সংস্থার চাহিদায় যে কাজ হয় তাকে শিল্প বলে না— বলে চাকরি! তাই এক চাকরি ছেড়ে অন্য বড় সংস্থায় চাকরি করতে গেলে আলাদা কিছু করা হয় না। আর এই কথাটাই বহু আগে অনুভা খুব সহজভাবে শৌনককে বুঝিয়ে দেয়— শৌনকের গান, জীবনযাত্রা আসলে কোনওটাই তার নিজের নয়। সহজ কথাটা অনুভার কাছে শুনে শৌনক সহ্য করতে পারে না। তার পৌরুষে আঘাত লাগে। শৌনকের চোখে বদলাতে থাকে অনুভার অবয়ব। অর্থাৎ ঘুরেফিরে আবারও সেই শৌনকেই ফিরতে হয় দর্শককে! গোটা নাটক জুড়ে অনুভা থাকে শৌনক এবং দর্শকের অনুকম্পা প্রার্থী হয়ে। এই নাটকে কোথাও তার চরিত্রের উত্তরণ দেখা যায় না। শৌনকের চরিত্রের উত্তরণই বা কোথায় মেলে? তবে এত কিছু অমিল হলেও বড় ভালো লাগে অনুভার চরিত্রে সোহিনী সরকারের আটপৌরে অভিনয়। শৌনকের ভূমিকায় সাহেব ভট্টাচার্য যথেষ্ট বিশ্বাসযোগ্য। এই দু’জনের কেমিস্ট্রি দেখার জন্যই নাটকটি দেখা যেতে পারে। অন্যদিকে মনীশের ভূমিকায় অভিজিৎ লাহিড়ি, অগ্নিভ’র ভূমিকায় শ্রীদীপ চট্টোপাধ্যায়, ঈশার ভূমিকায় প্রিয়াঙ্কা মণ্ডল এবং অন্য মানুষের চরিত্রে নবকুমার বন্দ্যোপাধ্যায়ের অভিনয় যথাযথ। সমীর-সোমুর আবহ এবং উত্তীয় জানার আলোকসম্পাত নাটকের প্রয়োজন অনুযায়ীই হয়েছে। ধনঞ্জয় মণ্ডলের মঞ্চভাবনাও যথেষ্ট অভিনব।
07th  May, 2017
শ্রীহীন সমাজের বিপন্ন এক নারীর কণ্ঠস্বর

বহুস্বর’ নাট্যদল সবে পথ চলতে শুরু করেছে। সদ্য জন্ম নেওয়া এই দলটি যেভাবে তাদের প্রথম প্রযোজনাতেই দর্শকমণ্ডলীকে মুগ্ধতায় বিভোর করে ফেলল তা দেখে বোঝা যায় যে দীর্ঘ ও নিষ্ঠাভরে অনুশীলনের মধ্যে দিয়েই তারা নাটকটি প্রস্তুত করেছে।
বিশদ

22nd  October, 2017
শিরদাঁড়া সোজা করে দেখতে হয় মুদ্রারাক্ষস

এ সভ্যতা কার, কাদের জন্য? উত্তরে আমরা বলি এ মানুষের সভ্যতা, মানুষের জন্য। অথচ চোখ খুলে ভালো করে দেখলে আমরা দেখব, দিনে দিনে আমাদের মানবিক সত্তাগুলো হারিয়ে যাচ্ছে।
বিশদ

22nd  October, 2017
নাটক নিয়ে শহরে আসছেন
পরেশ রাওয়াল, সৌরভ শুক্লা,
শরমন যোশিরা

থিয়েটারপ্রেমীদের জন্য সুখবর। তাঁদের মঞ্চসফল নাটক নিয়ে কলকাতায় আসছেন পরেশ রাওয়াল, শরমন যোশি, সৌরভ শুক্লা ও সুচিত্রা কৃষ্ণমূর্তি। পাইকপাড়া ইন্দ্ররঙ্গ আয়োজন করতে চলেছে তাদের সর্বপ্রথম জাতীয় নাট্যোৎসব ‘ইন্দ্ররঙ মহোৎসব’। এই উৎসবেই দেখা যাবে বলিউডের এইসব সেলিব্রিটিদের নাটক।
বিশদ

22nd  October, 2017
মঞ্চে অভিনয় করেই মজা পাই

অনেকেই জানেন না হিন্দি সিনেমার জনপ্রিয় কমেডিয়ান রাজপাল যাদব উঠে এসেছেন নাটকের মঞ্চ থেকেই। কলকাতায় তাঁকে সামনে পেয়ে গেলেন স্বস্তিনাথ শাস্ত্রী। কথা হল নাটক নিয়ে।
বিশদ

22nd  October, 2017
 সমকালকে ছুঁয়ে যায় আড়িয়াদহ নাট্যপীঠের ‘তদন্ত কমিশন’

ইতিহাস বলে, যখনই যুদ্ধ হয়েছে এবং আক্রান্ত হয়েছে কোনও দেশ, দেখা গেছে সেই দেশের সাধারণ মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যা আজও ঘটে। এই ক্ষতিগ্রস্ত মানুষের অর্ধেকের বেশি নারী। জাতি-ধর্ম-বয়েস নির্বিশেষে অত্যাচারিত, ধর্ষিত হয়েছে মহিলারা, গোটা পৃথিবী জুড়ে। যুদ্ধ থেমে যায়। কিন্তু এই অসংখ্য গণহত্যা আর ধর্ষণের কি সুবিচার হয়? একটা সময় আসে, যখন সামরিক অভিযানের আড়ালে এই নৃশংসতাকে আর আড়াল করা যায় না। ফলে প্রশাসনের উপর থেকে আস্থা হারিয়ে ফেলতে থাকে সাধারণ মানুষ।
বিশদ

15th  October, 2017
আঁধার থেকে আলোয় ফেরার পথ দেখালো আলিপুর অহনা

 সম্প্রতি তিন দিন ব্যাপী নাট্যোৎসব অনুষ্ঠিত হয়ে গেলো শিশির মঞ্চে। এই নাট্যোৎসবের আয়োজন করেছিল আলিপুর ‘অহনা’ নাট্যদল। পঞ্চম বর্ষের এই নাট্যোৎসবে মোট ৮টি নাটকের অভিনয় মঞ্চস্থ হয়েছে। যেমন— বুদ্ধ, মূল্যায়ণ, বাস্তব নয়, মৌলবাদের নাটক, আত্মজন, সাদা গুঁড়ো লাল রং, ঈশ্বর কাহিনি এবং সত্যি সত্যবাবু।
বিশদ

15th  October, 2017
অজিতেশ মঞ্চে নিয়মিত মঞ্চায়ন

  বিখ্যাত নট, নাট্যকার ও পরিচালক অজিতেশ বন্দ্যোপাধ্যায়ের নামাঙ্কিত নবরূপে উদ্ঘাটিত হওয়া দমদমের অজিতেশ মঞ্চে এবার নিয়মিত নাটকের মঞ্চায়ন শুরু হল। রবীন্দ্রনগর নাট্যায়ুধ দলের উদ্যোগে এবার থেকে প্রতিমাসের দ্বিতীয় শনিবার এই সংস্থার প্রযোজনা ব্রাত্য বসু রচিত নাটক ‘জীবজন্তু’-র নিয়মিত অভিনয় হবে।
বিশদ

15th  October, 2017
নবরূপে নটি বিনোদিনী

 নবরূপে কথাটি বললাম কারণ গিরিশ মঞ্চে বিনোদিনীকে বীণা দাশগুপ্তের ছায়ায় দেখা গেল। বীণা দাশগুপ্তর ‘নটি বিনোদিনী’ আপামর দর্শকের কাছে নষ্টালজিক। সেইক্ষেত্রে মিঠু বন্দ্যোপাধ্যায় অভিনীত বিনোদিনী রীতিমতন চ্যালেঞ্জিং ছিল।
বিশদ

15th  October, 2017
15th  October, 2017
সমাজের অন্ধকার একটি দিক

কিছুদিন আগে সংবাদপত্রে প্রকাশিত একটা খবর আমাদের সমাজকে শিহরিত করেছিল, অনেকেই আমরা ভিতরে ভিতরে আতঙ্কিত হয়ে নিজেদের প্রশ্ন করেছিলাম, সত্যিই কি আমরা এতটা নীচে নেমে গিয়েছি? আধুনিক সমাজে ‘মানবতার’ আজ যে সংকটময় অবস্থা, সেদিনের ঘটনা তা চেখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিল। এটা কোনও রাজনৈতিক বিষয় নয়, তাই হয়তো কেউ রাস্তায় নামেনি। কিন্তু সাংস্কৃতিক সমাজের তো একটা দায়বদ্ধতা থেকেই যায়। হয়তো সেখান থেকেই ‘ইছাপুর আলেয়া’ নাট্যদলটি তৈরি করেছেন তাদের নাটক ‘তমসা সহসা।’
বিশদ

15th  October, 2017
ঝোড়ো হাওয়ার মতোই চঞ্চলতা সৃষ্টি করতে সক্ষম ঐহিকের নাট্যপ্রযোজনা

 ‘ঐহিক’ প্রযোজিত নতুন নাটকের নাম ‘লাইক কমেন্ট শেয়ার’। এই নামকরণের মাধ্যমেই বোঝা যায় ‘ঐহিক’-এর কুশীলবরা অত্যাধুনিক তথ্যপ্রযুক্তি বা সাইবার দুনিয়ার কুপ্রভাব নিয়ে শুধু চিন্তিতই নন, মঞ্চাভিনয়ের মাধ্যমেই এর প্রতিকার চেয়ে কণ্ঠস্বরকে শানিত করতেও বদ্ধপরিকর।
বিশদ

15th  October, 2017
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ এখন শেষ লগ্নে। অন্যান্য যেসব রাজ্যে বিশ্বকাপের খেলা হয়েছে, তার তুলনায় কলকাতায় উন্মাদনা ছিল অনেক বেশি। তার মধ্যে বাংলার ছাত্রছাত্রীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। ...

রাতুল ঘোষ, ২২ অক্টোবর: প্রায় দেওয়ালে কোণ ঠেকে যাওয়া অবস্থা থেকে খাদের কিনারায় ঝুলন্ত ব্রাজিল রবিবার রাতে শেষ ২০ মিনিটের সাম্বা-ম্যাজিকে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ...

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার বিকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় বাইক আরোহী এক শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় তার বাবা জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃত তানিয়া মিত্র(৬) ইসলামপুরের পুরাতনপল্লির বাসিন্দা। ...

ঘোঘা (গুজরাত), ২২ অক্টোবর (পিটিআই): ‘বন্দরই হল উন্নতির প্রবেশদ্বার।’ রবিবার গুজরাত সফরে সৌরাষ্ট্রের ঘোঘা এবং দক্ষিণ গুজরাতের দহেজের মধ্যে ফেরি সার্ভিসের প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM