Bartaman Patrika
আমরা মেয়েরা
 

নারী কি পারবে পৃথিবী রক্ষা করতে?

মার্কিন শহর নিউ ইয়র্কে গত ১০ থেকে ১২ এপ্রিল ২০১৯ অনুষ্ঠিত হল ‘উইমেন ইন দ্য ওয়ার্ল্ড’-এর দশম অধিবেশন। অন্যান্যদের সঙ্গে সেখানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন প্রিয়াংকা চোপড়া। অধিবেশন বিষয়ে জানাচ্ছেন কমলিনী চক্রবর্তী।

নারী কি পারবে আমাদের এই পৃথিবীকে অধঃপতনের হাত থেকে রক্ষা করতে? নারী করবে পৃথিবী রক্ষা! সে তো নিজেকেই পুরুষের, পুরুষতন্ত্রের হাত থেকে রক্ষা করতে পারে না। এমন অবস্থায় পৃথিবীর ভার নারীর ঘাড়ে চাপিয়ে দেওয়াটা ঠিক হবে কি? এমন বিভিন্ন প্রশ্ন তুলে নিজের বক্তব্য সাজিয়েছিলেন অভিনেত্রী ওপ্রা উইনফ্রে ‘উইমেন ইন দ্য ওয়ার্ল্ড’-এর দশম অধিবেশনে। অভিনেত্রী হিসেবে কেরিয়ার শুরু করলেও এখন তিনি নিজস্ব টক শো ‘দ্য ওপ্রা উইনফ্রে শো’-এর সঞ্চালক।
গত ১০ থেকে ১২ এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অনুষ্ঠিত হয় উইমেন ইন দ্য ওয়ার্ল্ড-এর দশম অধিবেশন। বক্তব্য রাখতে বিশ্বের বিভিন্ন দেশের মহিলারা হাজির ছিলেন। আমাদের দেশ থেকে প্রিয়াংকা চোপড়াও হাজির ছিলেন বক্তা হিসেবে। এছাড়াও স্টেসি অ্যাব্রাম, ব্রি লারসন, অ্যাশলে জুড, জিল ও ফেথ সোলোওয়ে সহ ছিলেন আরও অনেকেই। সমাজের নানা স্তর ও পেশা থেকে মহিলারা এই অধিবেশনে অংশগ্রণ করেন। এই যেমন স্টেসি অ্যাব্রাম পেশায় উকিল হলেও তাঁর নেশা গল্প লেখা। রোম্যান্স নভেলের লেখিকা হিসেবে যথেষ্ট নাম ডাক রয়েছে তাঁর। ব্রি লারসন আবার পেশায় অভিনেত্রী। কিছু ছবি পরিচালনার কাজও তিনি করেছেন হলিউডে। অ্যাশলে জুডের আবার দুটি পরিচয় এবং দুটিই সমান গুরুত্বপূর্ণ। একদিকে তিনি অভিনেত্রী, অন্যদিকে রাজনীতিবিদ।
এমন বিখ্যাত ব্যক্তিত্বরা সকলেই বিশ্বের উন্নয়ন ও অগ্রগতির নিরিখে নারীর স্থান নিয়ে গভীর ও চুলচেরা আলোচনায় মেতে ওঠেন। তাঁদের সেই আলোচনার মাধ্যমে মি টু মুভমেন্ট, নির্যাতনের বিরুদ্ধে নারীর ভূমিকা, সমকামি প্রেম ও সম্পর্ক রক্ষায় নারী, পুরুষতন্ত্র ও তার অগ্রাধিকার রোধে নারীর ভূমিকা ইত্যাদি নানা বিষয় উঠে আসে।
প্রিয়াংকা চোপড়া তাঁর বক্তব্যে বলেন, নারী স্বাধীনতা একটা চেতনা। আর সেই চেতনা নারী মনে উদয় না হলে নারী উন্নয়ন অসম্ভব। তাঁর মতে মেয়েরা সর্ব অর্থে পারদর্শী। কিন্তু সেই পারদর্শীতার আন্দাজ মেয়েদের মধ্যে নেই। তাই পুরুষতন্ত্রের অধীনেই চিরকাল নারীর অবস্থান। এমন কি প্রথম বিশ্বের দেশগুলিরও একই অবস্থা। মেয়েরা যে তিমীরে সেই তিমীরেই পড়ে রয়েছে। নাহলে আমেরিকায় এই অধিবেশন হত না। অথচ বিশ্বের উন্নতিতে নারীর অবদান অনেকখানি। নারী যে অর্ধেক আকাশের অধিকারি তা তাকে বুঝতে হবে। নিজের মনে যে ভাবনাগুলির উদয় হয় তাকে কাজে লাগাতে হবে। দৃঢ়ভাবে উন্নতির পথে এগিয়ে যেতে হবে। তবেই নারী বিশ্বের দরবারে নিজের জায়গা করে নিতে পারবে। পুরুষতন্ত্র নিজের দাঁতনখ বের করে সব সময়ই নারীকে অবদমন করতে চায়। নিজের বুদ্ধি ও বিবেচনার প্রয়োগে মেয়েরাই পারে সেই অবদমনের হাত থেকে বাঁচতে। সমাজে মেয়েদের অবস্থান বিষয়ে বলতে গিয়ে প্রিয়াংকা চোপড়া তৃতীয় বিশ্বের মেয়েদের অবস্থানের কথা বারবার উল্লেখ করেন। সেই প্রসঙ্গে তিনি এও বলেন যে ইউনিসেফের তরফে গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে যখন তিনি নিযুক্ত হন তখনই তিনি দেখেছেন প্রথম বিশ্বের নারীর অবস্থাও খুব একটা ভালো নয়। পুরুষতন্ত্র সেখানেও তার দাঁত বসিয়েছে। তবু আত্মবিশ্বাস ও শিক্ষার ওপর ভর করে সেখানে মেয়েরা এগিয়ে যেতে সক্ষম হয়েছে যা তৃতীয় বিশ্বের মেয়েরা পারেনি।
উইমেন ইন দ্য ওয়ার্ল্ড-এর সি ই ও টিনা ব্রাউন তাঁর বক্তৃতায় বলেছেন, ‘মাত্র কয়েকজন আগ্রহী মহিলাকে দিয়ে যে দলটি দশ বছর আগে গড়ে তুলেছিলাম তা যে আজ এত বড় হয়েছে এবং গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে তা ভেবে আমার ভীষণ ভালো লাগছে। মেয়েরা আরও এগিয়ে যাবে এই আশা করব।’ গত বছর এই সংগঠনের নবম সামিটে অন্যতম বক্তা ছিলেন হিলারি ক্লিন্টন। তিনি তাঁর বক্তব্যে বলেছিলেন, ‘আজকের মেয়েরা অনেক বেশি সাবলীল। অন্যায়ের বিরুদ্ধে মুখ খুলতে তারা ভয় পায় না। এটা নারীর উন্নয়নের জন্য খুবই প্রয়োজন।’ দশম অধিবেশনে সেই অগ্রসর ও সাহসী মেয়েদের জন্য একটি ‘ডিফেন্স ফান্ড’ তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই অধিবেশনে এমন বিভিন্ন ঘটনার উল্লেখ করা হয় যেখানে নেতৃত্বে পাওয়া গিয়েছে নারীকে। মেয়েরা কীভাবে সমাজের উন্নতির জন্য এগিয়ে এসেছেন এবং দায়িত্ব নিয়ে কাজ করেছেন সে বিষয়ে ভিডিও ক্লিপও দেখানো হয়।
প্রিয়াংকা চোপড়া নিজের বক্তব্যের শেষে বলেছেন ভারতের মতো তৃতীয় বিশ্বের দেশও যে এই ধরনের নারী কেন্দ্রিক অধিবেশনে অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছে এটাই আশার কথা। তিনিও আরও বলেন ভবিষ্যতে আরও অনেক ভারতীয় মহিলা এমন অধিবেশনে অংশগ্রহণ করুক এটাই আকাঙ্ক্ষিত।
27th  April, 2019
পরিবর্তনের ঢেউ লেগেছে মুসলিম সমাজে 

একবিংশ শতাব্দীতে পদার্পণের আগে মুসলিম সমাজে নারী স্বাধীনতা প্রহসন ছিল বললে অত্যুক্তি হয় না। মাত্র কয়েক দশক আগেও মুসলিম নারী ছিল অন্তঃপুরবাসিনী। অবগুণ্ঠনের আড়াল থেকেই তাদের বিশ্বদর্শন হতো। কিন্তু সেই চিত্র আজ অনেকটাই বদলে গিয়েছে।  বিশদ

20th  July, 2019
মেয়েদের হার্টের পক্ষে
নাইট শিফট ক্ষতিকারক 

এই একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে আপাতদৃষ্টিতে নারীর সঙ্গে পুরুষের পার্থক্যের সীমারেখা প্রায় ঘুচেই গিয়েছে বলা যায়। এখন পুরুষদের সঙ্গে নারীরাও সমানতালে সবকিছুই করছে। সে কঠিন বিজ্ঞান গবেষণা থেকে শুরু করে টোটো চালানো পর্যন্ত প্রায় সবকিছুই। একসময় যে নাইট শিফটে কাজ শুধুমাত্র পুরুষদের মধ্যেই সীমাবদ্ধ ছিল এখন সেখানেও মেয়েদের মৌরুসিপাট্টা। বিশদ

20th  July, 2019
মহিলাদের সুস্থ রাখতে যোগাসন 

দেশের মতোই বিদেশেও এখন যোগাসনের দারুণ কদর। যোগাসনের দ্বারা মহিলাদের সুস্থ থাকার কয়েকটা উপায় জানালেন মার্কিন যোগ ফেডারেশনের কর্ণধার রাজশ্রী চৌধুরী। তাঁর মুখোমুখি কমলিনী চক্রবর্তী। 
বিশদ

20th  July, 2019
সিনেমা আমার প্রথম প্রেম: ঐন্দ্রিলা সাহা 

রাজা বিক্রমাদিত্যের রাজত্বকালে খনা নামে এক জ্যোতির্বিদ্যায় পারদর্শী এবং বিদুষী নারী ছিলেন। বরাহপুত্র মিহিরের সঙ্গে তাঁর বিবাহ হয়। খনা তাঁর বচন রচনার মাধ্যমেই সকলের কাছে পরিচিতি লাভ করেন। খনার ভবিষ্যৎ বাণীগুলি খনার বচন নামে পরিচিতি পায়। সেই খনার জীবন নিয়ে কালারস বাংলায় শুরু হয়েছে মেগা ধারাবাহিক ‘খনার বচন’। আজ আমরা খনা তথা ঐন্দ্রিলা সাহার মুখোমুখি। 
বিশদ

13th  July, 2019
দীপার উত্তরসূরি প্রণতি 

দীপা কর্মকারের পর আর এক বাঙালি জিমন্যাস্টকে নিয়ে ওলিম্পিকে পদক জয়ের স্বপ্ন দেখা শুরু হয়ে গেল। ত্রিপুরার দীপা কর্মকার, তেলেঙ্গানার অরুণা রেড্ডির পর বাংলার প্রণতি নায়েক হলেন দেশের তৃতীয় মহিলা জিমন্যাস্ট যিনি আন্তর্জাতিক পদক জিতলেন।  বিশদ

13th  July, 2019
ভারতের প্রথম মহিলা বিচারপতি 

সেকালের পুরুষতান্ত্রিক সমাজে পুরুষদের দিকে লক্ষ্য রেখেই সব ব্যবস্থাপনা হত। কিন্তু পুরুষতান্ত্রিকতার সম্পূর্ণ অবসান না হলেও দিন যত এগিয়েছে ততই মহিলারাও অগ্রগণ্য হয়েছে। বিভিন্নরকম ব্যবস্থাপনার মাধ্যমে নারীকেন্দ্রিকতাও সমাজে স্থান পেয়েছে।  বিশদ

13th  July, 2019
সমাজের পিছিয়ে পড়া মহিলা ও বাচ্চাদের মুখে হাসি দেখতে চাই : রাখী বসু 

ছোটবেলা থেকেই সমাজের জন্য কাজ করার স্বপ্ন দেখতেন রাখী। স্বপ্ন ছিল তার হাত ধরে সমাজের পিছিয়ে পড়া বাচ্চারা আর অসহায় মহিলারা মাথা তুলে দাঁড়াবে। তারা শিক্ষার আলোয় আলোকিত হবে। ছোটবেলায় দেখা স্বপ্ন আরও প্রগাঢ় হল, যখন তিনি পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর পুত্রবধূ হয়ে এলেন। 
বিশদ

06th  July, 2019
নারীমুক্তি আন্দোলনে কবি সুফিয়া কামাল 

বিংশ শতাব্দীর নারীমুক্তি আন্দোলনে এক অনন্য স্থান অধিকার করে আছেন মহিলা কবি সুফিয়া কামাল। পাশাপাশি ভাষা আন্দোলনেও তাঁর সক্রিয় অংশগ্রহণ এক স্মরণীয় কীর্তি। 
বিশদ

06th  July, 2019
মাহেশে জগন্নাথদেবের মূর্তি প্রতিষ্ঠাতা 

চতুর্দশ শতাব্দীতে সন্ন্যাসী ধ্রুবানন্দ প্রতিষ্ঠিত তিনটি বিগ্রহ জগন্নাথ, সুভদ্রা, বলরামের পুজো আজও শ্রীরামপুরে মাহেশের মন্দিরে হয়ে আসছে। বলা বাহুল্য, ধ্রুবানন্দ ব্রহ্মচারী হলেন সেই সিদ্ধপুরুষ যিনি সর্বপ্রথম বঙ্গভূমিতে ভগবান শ্রীশ্রী জগন্নাথদেবের পুজোর প্রবর্তন করেন। তাঁর ভক্তি ও জগন্নাথ সাধনার কথা জগৎ বিখ্যাত। তিনিই মাহেশে জগন্নাথদেবের মূর্তি স্থাপন করেন। রথের মরশুমে সেই সাধনার আখ্যানই শুনিয়েছেন দীপক বসু।
 
বিশদ

06th  July, 2019
নারীদের জন্য ভয়ঙ্কর দেশ অস্ট্রেলিয়া 

অল্প কিছুদিন আগে এক তরুণীর হত্যাকাণ্ডের খবরে দারুণ ধাক্কা খেয়েছিল অস্ট্রেলিয়ার মানুষ। তিনি মেলবোর্ন শহরে হেঁটে নিজের বাড়িতে ফেরার পথে নিহত হন। একুশ বছর বয়সি ইজরায়েলি এই তরুণীর নাম আয়া মাসারভি। তার মৃত্যুর ঘটনা অস্ট্রেলিয়ায় ব্যাপক ক্ষোভ ও বিতর্কের জন্ম দিয়েছে, বিশেষ করে নারীর বিরুদ্ধে সহিংসতার বিষয়ে।  
বিশদ

29th  June, 2019
১৯ বছরের রাখি দত্ত নিজের
লিভার দিয়ে বাঁচালেন বাবাকে 

বাবার বয়স ৬৫। কিছুদিন ধরেই পেটে ব্যথা হতো, কিছু খেতে পারতেন না। হাসপাতালে ভর্তির পর পরীক্ষায় ধরা পড়ল তিনি লিভারের কঠিন রোগে আক্রান্ত। সুস্থ করে তুলতে হলে লিভার প্রতিস্থাপন করতে হবে। কিন্তু কে দান করবে লিভার? এগিয়ে এলেন একমাত্র মেয়ে রাখি দত্ত।  
বিশদ

29th  June, 2019
ফেসবুকের মেয়ে 

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট খুলে দিয়েছে এক নতুন দিগন্ত। সম্পর্ক বিস্তারের জালপাতা যেন ভুবন জুড়ে। ওয়েব নেট থেকে জালের ফাঁদে। বন্দি আজ আবালবৃদ্ধবণিতা। সামাজিক বাধা-নিষেধ নেই। সম্পর্কের উন্মুক্ত আবহাওয়ায় গা ভাসিয়ে দাও।  
বিশদ

29th  June, 2019
প্রাচ্য পুরাণে নারীর বেঁচে থাকার দুঃখ-ইতিহাস 

মহাভারতের বনপর্বে সত্যভামা দ্রৌপদীকে প্রশ্ন করেছিলেন, পাঁচ স্বামীকে তিনি কীভাবে সন্তুষ্ট রাখতে সক্ষম হয়েছেন? উত্তরে দ্রৌপদী পতিব্রতা নারীর ওপর এক সুদীর্ঘ বক্তৃতা দেন। যাঁর মূল কথা ছিল— নারী যদি সম্পূর্ণভাবে আত্মবঞ্চনা করে এবং নিজেকে স্বামীর ইচ্ছা পোষণের যন্ত্রমাত্রে পরিণত করে তবেই সে যথার্থ পতিব্রতা হতে পারে এবং স্বামীকে সন্তুষ্ট রাখতে সক্ষম হয়। 
বিশদ

29th  June, 2019
বাজে খবরের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন প্রিয়াঙ্কা

 বেশ কিছুদিন প্রকাশ্যে ঘোরাঘুরির পর গতবছরের শেষে বিয়ের পিঁড়িতে বসেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। তবে সম্প্রতি শোনা যাচ্ছিল তাদের বিবাহ বিচ্ছেদের গুজব। তবে এই গুজবের দাঁত ভাঙা জবাব দিলেন প্রিয়াঙ্কা।
বিশদ

22nd  June, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...

বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বেআইনি সিগারেট পাচার চক্রের হদিশ, ১.৬২ কোটি টাকার সামগ্রী উদ্ধার 
শিলিগুড়ি, কলকাতা ও গুয়াহাটিতে অভিযান চালিয়ে মোট ১.৬২ কোটি টাকার ...বিশদ

02:18:13 PM

হেস্টিংস থানা এলাকায় বাসের মধ্যে মহিলা কনস্টেবলকে হেনস্তার অভিযোগ, আটক ১ 

02:18:04 PM

নানুরে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ 
দলীয় সভায় যাওয়ায় বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুধবার ...বিশদ

01:41:23 PM

মেদিনীপুরে বিজেপি কর্মীর বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ 
এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে তাতে আগুন লাগিয়ে দেওয়ার ...বিশদ

01:35:00 PM

মারিশদায় বধূর ঝুলন্ত দেহ উদ্ধার 
এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের ...বিশদ

01:14:37 PM

নদীয়ার হাঁসখালির ময়ূরহাটে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ৬ 

01:06:06 PM