অন্দরমহল
 

 হোমমেড মিষ্টি

সীতাভোগ
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, সবেদা ১০০ গ্রাম, ময়দা ১ চামচ, চিনি ৪০০ গ্রাম, জল ৩০০ মিলি, সাদা ঘি ভাজার জন্য, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ১ স্টিক, তেজপাতা ২টি, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ১ স্টিক, তেজপাতা ২টি, খাবার লাল রং ২ থেকে ৩ ফোঁটা, খাবার সোডা ১ চিমটি (ছোট)।
প্রণালী: একটা পাত্রে ছানা, সবেদা ও ময়দা ভালোভাবে মিশিয়ে পরিমাণ মতো জল দিয়ে মোলায়েম করে মাখতে হবে। এরপর ঝুড়িভাজা করার মেসিনে ঝুড়িভাজার মোল্ড দিয়ে মাখা ছানাটি ভর্তি করতে হবে। অন্যদিকে একটি পাত্রে চিনি, জল, গোটা গরমমশলা ও তেজপাতা দিয়ে ফুটিয়ে রস তৈরি করে ঠান্ডা করতে হবে। কড়াইতে পরিমাণমতো ঘি দিয়ে গ্যাস একদম কমিয়ে সীতাভোগগুলি হালকাভাবে ভাজতে হবে। ভাজা হয়ে গেলেই রসে দিতে হবে। এরপর বাকি ছানার সঙ্গে অল্প লাল রং ও খাবার সোডা দিয়ে ভালো করে মাখুন। ছোট ছোট গুলি তৈরি করে গ্যাস কমিয়ে তা ঘিয়ে ভেজে সীতাভোগের রসে ফেলুন। সাত থেকে আট ঘণ্টা সীতাভোগ রসে রেখে তা ছেঁকে নিতে হবে।
ছানার মুড়কি
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, সুজি ১ চামচ, ময়দা  চামচ, চিনি ৮০০ গ্রাম, জল ৫০০ মি.লি., গোলাপ জল  চামচ, ছোট এলাচ গুড়ো  চামচ (ইচ্ছানুযায়ী), ময়দা ১ চামচ।
প্রণালী: প্রথমে পাত্রে ছানা, সুজি, ময়দা, এলাচ গুঁড়ো একসঙ্গে মেশাতে হবে। এরপর ছানা ছাঁকার গামছার মধ্যে গোল করে জাঁক দিতে হবে। অন্যদিকে চিনি ও জল দিয়ে রস তৈরি করতে হবে। চিনি গলে গেলে ১ চামচ ময়দা গুলে রসের মধ্যে দিতে হবে। রস ফুলে উঠলে মুড়কিগুলো জাঁক থেকে তুলে ছুড়ি দিয়ে চৌকো করে কেটে রসের মধ্যে দিতে হবে। সাত মিনিট মতো রসের মধ্যে কড়া আঁচে ফুটতে দিন। মুড়কি নরম হলে এবং রসের মধ্যে ডুবে গেলে গ্যাস বন্ধ করুন। রসের মধ্যে পাঁচ থেকে ছয়বার হাতা চালিয়ে অন্য একটি পাত্রে পরিমাণ মতো রস সহ মুড়কি তুলে নিতে হবে। ঠিক ওই সময় গোলাপ জল ওই মুড়কির পাত্রে দিন। প্রায় চার ঘণ্টা মুড়কি রসে থাকার পর ঝাঁঝড়ি করে রস ঝড়িয়ে নিতে হবে।
পারবেল পাক
উপকরণ: পটল ১০টি (মাঝারি), মেওয়া ২০০ গ্রাম, মিছরি ২৫ গ্রাম, চিনি ২৫০ গ্রাম, কাজুবাদাম কুচি ও কিশমিশ কুচি ৪ চামচ, কেশর অল্প, গোলাপ এসেন্স ২ ফোঁটা, খাবার সবুজ রং কয়েক ফোঁটা, ছোট এলাচের গুঁড়ো  চামচ, তবক অল্প।
প্রণালী: পটলের খোসা মোটা করে ছাড়াতে হবে ও জলে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। এরপর পটলের একধার চিরে নিতে হবে হালকা করে ও কিছুক্ষণ ফোটাতে হবে। এরপর ফ্রিজের জলে সবুজরং দিয়ে পটলগুলি মিনিট পনেরো ভিজিয়ে রাখতে হবে। একটি কড়াইতে চিনির রস একটু মোটা করে ফুটিয়ে পটলগুলির বীজ ছাড়িয়ে রসে ফোটাতে হবে। অন্যদিকে একটি পাত্রে মেওয়া, মিছরি, কাজুবাদাম, কিশমিশ, কেশর, গোলাপ এসেন্স ও এলাচের গুঁড়ো একসঙ্গে মাখতে হবে। এরপর একটা করে পটলের মধ্যে পরিমাণ মতো মেওয়ার পুর ভরে সাবধানে দু’হাত দিয়ে চেপে বন্ধ করে ওপরে তবক লাগিয়ে ফ্রিজে কিছুক্ষণ রেখে পরিবেশন করুন।
তালশাঁস সন্দেশ
উপকরণ: জল ঝড়ানো ছানা ৩০০ গ্রাম, মেওয়া ৭৫ গ্রাম, মিষ্টি তৈরির সুইট অ্যারারুট ১২ গ্রাম, চিনি ৫০ গ্রাম, গুঁড়ো চিনি অল্প, কিশমিশ প্রয়োজন মতো, জাফরান অল্প, কেশর এসেন্স ২ থেকে ৩ ফোঁটা।
প্রণালী: প্রথমে একটি পাত্রে ছানা নিয়ে ছানার মাথা হালকাভাবে ঘোরাতে হবে। এরপর ছানার সঙ্গে অ্যারারুট মিশিয়ে হাতের তালুর সাহায্যে ছানা খুব ভালোভাবে বাটতে হবে। কড়াইতে অর্ধেক ছানা ও চিনি দিয়ে গ্যাস একদম সিমে করে কাঠের খুন্তির সাহায্যে ক্রমাগত নাড়তে হবে। যাতে তলা ধরে না যায়। এরপর চিনি গলে রসরস হয়ে গেলে আরও অর্ধেক ছানা মেশাতে হবে। এই সময় গ্রেট করা অর্ধেক খোয়া, কেশর ও এসেন্স দিতে হবে এবং ক্রমাগত নাড়তে হবে। এরপর প্যানের থেকে সন্দেশ যখন ছেড়ে ছেড়ে আসবে তখন গুঁড়ো চিনি ও আরও অর্ধেক মেওয়া ওর মধ্যে দিতে হবে। এরপর নরম অবস্থায় সন্দেশ পাত্রের গায়ে হালকা করে মিনিট পাঁচেক মেলে রাখতে হবে। হালকা গরম অবস্থায় সন্দেশ অন্য একটি পাত্রে ঢেলে হাতা বা খুন্তির সাহায্যে অল্প বাটতে হবে। সন্দেশের ছাঁচে দুটি করে কিশমিশ লাগিয়ে পরিমাণ মতো সন্দেশ ভরে মাঝখানে ড্রপারের সাহায্যে মধু ভরে নীচের অংশ সমানভাবে মিলিয়ে দিন। সাবধানে ছাঁচটি খুলে তালশাঁস সন্দেশ বের করতে হবে।
টু-ইন-ওয়ান রসগোল্লা
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, ময়দা ২ চামচ, চিনি ৯০০ গ্রাম, খাবার রং যা দিয়ে অর্থাৎ যেভাবে টু-ইন-ওয়ান করতে চান সেই রং অল্প নিতে হবে। রং অনুযায়ী এসেন্স দিতে হবে, জল ৬০০ মিলি নিতে হবে।
প্রণালী: প্রথমে একটি তলাভারী পাত্রে চিনি ও জল দিয়ে গ্যাসে বসাতে হবে এবং হাতার সাহায্যে সমানে নেড়ে যেতে হবে।
যতক্ষণ না পর্যন্ত চিনি গলে যায়। অন্যদিকে একটা পাত্রে ছানা, ১ চামচ ময়দা, খাবার রং, খাবার এসেন্স মিশিয়ে হাতের সাহায্যে মেখে মসৃণ করে সমান মাপের ছোট বল তৈরি করতে হবে। রস ফুটে উঠলে ১ চামচ ময়দা জলে গুলে রসের মধ্যে দিন এবং সঙ্গে ছানার বল ছাড়ুন। বলগুলি ফুটে উঠলে হাতা দিয়ে হালকা করে নাড়াতে হবে। এরপর হাতায় অল্প করে জল দিতে হবে। এর কিছুক্ষণ পর হাতায় রস সহ রসগোল্লা তুলে দেখতে হবে পচপচ করছে কি না। হাতায় অল্প করে করে জল দিতে হবে। হাতায় রস সহ রসগোল্লা তুলে দেখতে হবে যে রসগোল্লা ভাসছে কি না। এরপর খানিকক্ষণ ফোটার পর হাতায় করে জল দিয়ে নাচাতে হবে। এই বার বার জল খাওয়ানোর পর রস যেন ফোটে সেদিকে নজর দিন।
অন্য একটা পাত্রে একহাতা জল গরম করে তাতে মিষ্টির দু’হাতা রস দিয়ে একটা পাতলা রস করে রসগোল্লা তুলে পাতলা রসের পাত্রে রাখতে হবে।
রঞ্জনা দাস
ছবি: প্রণব বসু
22nd  July, 2017
 পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁয়
ধোসার নানা স্টাইল

 বাঙালির কাছে ধোসা মানেই চালের গুঁড়োর ব্যাটার আর মশলাদার আলুর পুর। এর সঙ্গে বড়জোর সাম্বারের ডাল আর নারকেলের চাটনি। দক্ষিণ ভারতে কিন্তু ধোসা মোটেও এইটুকুতে সীমাবদ্ধ নয়। সেখানে ধোসার নানারকম। চালের সঙ্গে কোথাও ডালও মেশানো হয়।  বিশদ

 বর্ষায় মুচমুচে ভাজাভুজি

 আলুর পকোড়া
উপকরণ: আলু ডুমো করে কাটা ১টি (অল্প ভাপিয়ে নেওয়া), কাঁচালংকা কুচি ২ চামচ, ধনেপাতা কুচি সামান্য, নুন স্বাদমতো, হলুদগুঁড়ো অল্প, জিরেগুঁড়ো  চামচ, গরমমশলা গুঁড়ো  চামচ, সরষের তেল পরিমাণমতো, বেসন প্রয়োজনমতো। বিশদ

 রেস্তরাঁর খবর

  মেক ইয়োর কেক
রেস্তরাঁয় গিয়ে আপনিই শেফ। অবাক লাগছে? কিন্তু এমন সুযোগ আপনার হাতের নাগালে এনে দিচ্ছে ফ্লুরিজ। পার্ক স্ট্রিটের ফ্লুরিজে পাবেন ‘মেক ইয়োর ওন কেক’ রেসিপি। অর্থাৎ নানা ধরনের কেক বেস বা স্পাঞ্জ ও কিছু উপকরণ আপনার সামনে সাজানো থাকবে, সেগুলি মিক্স অ্যান্ড ম্যাচ করে নিজের কেক নিজেই বানাতে পারবেন আপনি। বিশদ

কাবাবের কয়েক রকম 

সয়া শিক কাবাব
উপকরণ: সয়া নাগেট ১০০ গ্রাম, ছোলার ডাল ৫০ গ্রাম, কাঁচালংকা কুচানো ১ চা চামচ, ধনেপাতা কুচি ২ চা চামচ, বিস্কুটের গুঁড়ো ৪ চা চামচ, কর্নফ্লাওয়ার ৩ চা চামচ, লাল লংকার গুঁড়ো ১ চা চামচ, আমচুর পাউডার ১ চা চামচ, নুন স্বাদমতো, মাখন ১ টেবিল চামচ, সাদা তেল প্রয়োজনমতো, পনির গ্রেট করা ৫০ গ্রাম, গোটা ধনে ১ চামচ, জিরে  চা চামচ, আমন্ড বাদাম ১০ টা, লবঙ্গ ৪টে, গোলমরিচ ৮টা, ছোট এলাচ ৪টে, স্টারএনিস ১টা, শুকনো গোলাপের পাপড়ি ৬টা।
বিশদ

12th  August, 2017
রেস্তরাঁর খবর 

আওয়াধের নতুন আউটলেট
আওয়াধি খানার রেস্তরাঁ অাওয়াধ ১৫৯০ তাদের নতুন আউটলেট খুলল সাদার্ন অ্যাভিনিউয়ের বিবেকানন্দ পার্কের কাছে।
বিশদ

11th  August, 2017
মামা মিয়া রেস্তরাঁয়
ফ্রোজেন ডেজার্ট

ইতালিতে আইসক্রিমকে জিলাটো বলে। মামা মিয়ার জিলাটো ফ্রেশ ও ন্যাচারাল। এটি বিভিন্ন ধরনের ফল দিয়ে তৈরি বলে ৯৬% ফ্যাট ফ্রি। কলকাতায় মামা মিয়ার জিলাটোর বিভিন্ন আউটলেট। সেখানে শুধু জিলাটোই নয়, ফ্রোজেন কেকও পাওয়া যায়। মামা মিয়ার ফ্রোজেন কেক ও জিলাটোর রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

05th  August, 2017
 রেস্তরাঁর খবর

 ধোসা উৎসব: ধোসা মানেই চালের গুঁড়োর ব্যাটার আর আলুর পুর এই ধারণা ভ্রান্ত। ধোসার নানারকম নতুনত্ব পাবেন দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে। সেই নতুনত্বে ভরা ধোসাই এবার কলকাতার পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁয় হাজির। রেস্তরাঁর কর্ণধার পূজা জানালেন, তিনি নানারকম গবেষণার পর ধোসার বিভিন্ন ধরন তৈরি করতে শুরু করেছেন। বিশদ

05th  August, 2017
 খিচুড়ির রকমারি

সবজি খিচুড়ি : উপকরণ: গোবিন্দভোগ চাল  কাপ, মুগের ডাল ১ কাপ, আলু ২টি, পটল ৪টি, ফুলকপি ১টি ছোট সাইজের, মটরশুঁটি  কাপ, নারকেল কুচি ২ টেবিল চামচ, টমেটো ১টি, তেজপাতা ২টি, কাঁচা লংকা ৪টি, গরম মশলা গুঁড়ো ১ চা চামচ, গোটা গরম মশলা ফোড়নের মতো, সাদা তেল, নুন, মিষ্টি ও হলুদ আন্দাজমতো, ধনে, জিরে গুঁড়ো ২ চা চামচ করে, ঘি ২ টেবিল চামচ, আদাবাটা ২ টেবিল চামচ। প্রণালী: চাল ধুয়ে, ডাল ভেজে ধুয়ে শুকোতে দিন।
বিশদ

05th  August, 2017
 রেস্তরাঁর খবর

 রাখির সঙ্গে রলিক: এবার রাখিতে আর ট্র্যাডিশনাল মিষ্টিমুখ নয়। বরং ‘বনবন মুখ’ হয়ে যাক। বনবন রলিকের ছোট্ট ছোট্ট আইসক্রিম। বাইরে চকোলেট, ভেতরে ভ্যানিলা। বলের মতো এই আইসক্রিম এবার রাখিতে পাবেন বিশেষ গিফট প্যাকে। ১৬টার গিফট প্যাক দাম ৮০ টাকা। নতুন প্রজন্ম এবার রাখি পালন করুন বনবনের সঙ্গে। রলিকের এটাই স্লোগান।
বিশদ

29th  July, 2017
 সরষের সাত পাঁচ

 খাট্টা সরষে পারসে: উপকরণ: পারসে মাছ বড় সাইজের ২টো, টমেটো ২টো বড়, নুন স্বাদমতো, হলুদগুঁড়ো ১ চা চামচ, কালো সরষে ১ চা চামচ, সাদা সরষে ২ চা চামচ, কাঁচালংকা ৪টে, পোস্তবাটা ২ চা চামচ, কালোজিরে সামান্য, সরষের তেল প্রয়োজনমতো।
বিশদ

29th  July, 2017
 ইলিশের আহ্লাদ

 লেবুপাতার দই ইলিশ: উপকরণ: ইলিশ মাছ ৪ পিস, টকদই ১০০ গ্রাম, সরষেবাটা ১ টেবিল চামচ, লেবুপাতা ৩-৪টে, নুন, চিনি স্বাদমতো, হলুদগুঁড়ো  চা চামচ, কাঁচালংকা ৫টা, কালোজিরে  চা চামচ, সরষের তেল পরিমাণমতো। প্রণালী: ইলিশ মাছ, নুন, হলুদ মাখিয়ে হালকা ভেজে নিন। টকদই, নুন, চিনি, হলুদগুঁড়ো দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। সরষে নুন কাঁচালংকা দিয়ে বেটে নিন। বিশদ

29th  July, 2017



একনজরে
 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় খুচরো ব্যাবসার বাজার বাড়ছে। ২০১৪ সালের তুলনায় খুচরো ব্যাবসার বৃদ্ধির হার প্রায় দ্বিগুণ। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে এই ...

তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM