অন্দরমহল
 

 হোমমেড মিষ্টি

সীতাভোগ
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, সবেদা ১০০ গ্রাম, ময়দা ১ চামচ, চিনি ৪০০ গ্রাম, জল ৩০০ মিলি, সাদা ঘি ভাজার জন্য, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ১ স্টিক, তেজপাতা ২টি, ছোট এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, দারচিনি ১ স্টিক, তেজপাতা ২টি, খাবার লাল রং ২ থেকে ৩ ফোঁটা, খাবার সোডা ১ চিমটি (ছোট)।
প্রণালী: একটা পাত্রে ছানা, সবেদা ও ময়দা ভালোভাবে মিশিয়ে পরিমাণ মতো জল দিয়ে মোলায়েম করে মাখতে হবে। এরপর ঝুড়িভাজা করার মেসিনে ঝুড়িভাজার মোল্ড দিয়ে মাখা ছানাটি ভর্তি করতে হবে। অন্যদিকে একটি পাত্রে চিনি, জল, গোটা গরমমশলা ও তেজপাতা দিয়ে ফুটিয়ে রস তৈরি করে ঠান্ডা করতে হবে। কড়াইতে পরিমাণমতো ঘি দিয়ে গ্যাস একদম কমিয়ে সীতাভোগগুলি হালকাভাবে ভাজতে হবে। ভাজা হয়ে গেলেই রসে দিতে হবে। এরপর বাকি ছানার সঙ্গে অল্প লাল রং ও খাবার সোডা দিয়ে ভালো করে মাখুন। ছোট ছোট গুলি তৈরি করে গ্যাস কমিয়ে তা ঘিয়ে ভেজে সীতাভোগের রসে ফেলুন। সাত থেকে আট ঘণ্টা সীতাভোগ রসে রেখে তা ছেঁকে নিতে হবে।
ছানার মুড়কি
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, সুজি ১ চামচ, ময়দা  চামচ, চিনি ৮০০ গ্রাম, জল ৫০০ মি.লি., গোলাপ জল  চামচ, ছোট এলাচ গুড়ো  চামচ (ইচ্ছানুযায়ী), ময়দা ১ চামচ।
প্রণালী: প্রথমে পাত্রে ছানা, সুজি, ময়দা, এলাচ গুঁড়ো একসঙ্গে মেশাতে হবে। এরপর ছানা ছাঁকার গামছার মধ্যে গোল করে জাঁক দিতে হবে। অন্যদিকে চিনি ও জল দিয়ে রস তৈরি করতে হবে। চিনি গলে গেলে ১ চামচ ময়দা গুলে রসের মধ্যে দিতে হবে। রস ফুলে উঠলে মুড়কিগুলো জাঁক থেকে তুলে ছুড়ি দিয়ে চৌকো করে কেটে রসের মধ্যে দিতে হবে। সাত মিনিট মতো রসের মধ্যে কড়া আঁচে ফুটতে দিন। মুড়কি নরম হলে এবং রসের মধ্যে ডুবে গেলে গ্যাস বন্ধ করুন। রসের মধ্যে পাঁচ থেকে ছয়বার হাতা চালিয়ে অন্য একটি পাত্রে পরিমাণ মতো রস সহ মুড়কি তুলে নিতে হবে। ঠিক ওই সময় গোলাপ জল ওই মুড়কির পাত্রে দিন। প্রায় চার ঘণ্টা মুড়কি রসে থাকার পর ঝাঁঝড়ি করে রস ঝড়িয়ে নিতে হবে।
পারবেল পাক
উপকরণ: পটল ১০টি (মাঝারি), মেওয়া ২০০ গ্রাম, মিছরি ২৫ গ্রাম, চিনি ২৫০ গ্রাম, কাজুবাদাম কুচি ও কিশমিশ কুচি ৪ চামচ, কেশর অল্প, গোলাপ এসেন্স ২ ফোঁটা, খাবার সবুজ রং কয়েক ফোঁটা, ছোট এলাচের গুঁড়ো  চামচ, তবক অল্প।
প্রণালী: পটলের খোসা মোটা করে ছাড়াতে হবে ও জলে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। এরপর পটলের একধার চিরে নিতে হবে হালকা করে ও কিছুক্ষণ ফোটাতে হবে। এরপর ফ্রিজের জলে সবুজরং দিয়ে পটলগুলি মিনিট পনেরো ভিজিয়ে রাখতে হবে। একটি কড়াইতে চিনির রস একটু মোটা করে ফুটিয়ে পটলগুলির বীজ ছাড়িয়ে রসে ফোটাতে হবে। অন্যদিকে একটি পাত্রে মেওয়া, মিছরি, কাজুবাদাম, কিশমিশ, কেশর, গোলাপ এসেন্স ও এলাচের গুঁড়ো একসঙ্গে মাখতে হবে। এরপর একটা করে পটলের মধ্যে পরিমাণ মতো মেওয়ার পুর ভরে সাবধানে দু’হাত দিয়ে চেপে বন্ধ করে ওপরে তবক লাগিয়ে ফ্রিজে কিছুক্ষণ রেখে পরিবেশন করুন।
তালশাঁস সন্দেশ
উপকরণ: জল ঝড়ানো ছানা ৩০০ গ্রাম, মেওয়া ৭৫ গ্রাম, মিষ্টি তৈরির সুইট অ্যারারুট ১২ গ্রাম, চিনি ৫০ গ্রাম, গুঁড়ো চিনি অল্প, কিশমিশ প্রয়োজন মতো, জাফরান অল্প, কেশর এসেন্স ২ থেকে ৩ ফোঁটা।
প্রণালী: প্রথমে একটি পাত্রে ছানা নিয়ে ছানার মাথা হালকাভাবে ঘোরাতে হবে। এরপর ছানার সঙ্গে অ্যারারুট মিশিয়ে হাতের তালুর সাহায্যে ছানা খুব ভালোভাবে বাটতে হবে। কড়াইতে অর্ধেক ছানা ও চিনি দিয়ে গ্যাস একদম সিমে করে কাঠের খুন্তির সাহায্যে ক্রমাগত নাড়তে হবে। যাতে তলা ধরে না যায়। এরপর চিনি গলে রসরস হয়ে গেলে আরও অর্ধেক ছানা মেশাতে হবে। এই সময় গ্রেট করা অর্ধেক খোয়া, কেশর ও এসেন্স দিতে হবে এবং ক্রমাগত নাড়তে হবে। এরপর প্যানের থেকে সন্দেশ যখন ছেড়ে ছেড়ে আসবে তখন গুঁড়ো চিনি ও আরও অর্ধেক মেওয়া ওর মধ্যে দিতে হবে। এরপর নরম অবস্থায় সন্দেশ পাত্রের গায়ে হালকা করে মিনিট পাঁচেক মেলে রাখতে হবে। হালকা গরম অবস্থায় সন্দেশ অন্য একটি পাত্রে ঢেলে হাতা বা খুন্তির সাহায্যে অল্প বাটতে হবে। সন্দেশের ছাঁচে দুটি করে কিশমিশ লাগিয়ে পরিমাণ মতো সন্দেশ ভরে মাঝখানে ড্রপারের সাহায্যে মধু ভরে নীচের অংশ সমানভাবে মিলিয়ে দিন। সাবধানে ছাঁচটি খুলে তালশাঁস সন্দেশ বের করতে হবে।
টু-ইন-ওয়ান রসগোল্লা
উপকরণ: ছানা ২৫০ গ্রাম, ময়দা ২ চামচ, চিনি ৯০০ গ্রাম, খাবার রং যা দিয়ে অর্থাৎ যেভাবে টু-ইন-ওয়ান করতে চান সেই রং অল্প নিতে হবে। রং অনুযায়ী এসেন্স দিতে হবে, জল ৬০০ মিলি নিতে হবে।
প্রণালী: প্রথমে একটি তলাভারী পাত্রে চিনি ও জল দিয়ে গ্যাসে বসাতে হবে এবং হাতার সাহায্যে সমানে নেড়ে যেতে হবে।
যতক্ষণ না পর্যন্ত চিনি গলে যায়। অন্যদিকে একটা পাত্রে ছানা, ১ চামচ ময়দা, খাবার রং, খাবার এসেন্স মিশিয়ে হাতের সাহায্যে মেখে মসৃণ করে সমান মাপের ছোট বল তৈরি করতে হবে। রস ফুটে উঠলে ১ চামচ ময়দা জলে গুলে রসের মধ্যে দিন এবং সঙ্গে ছানার বল ছাড়ুন। বলগুলি ফুটে উঠলে হাতা দিয়ে হালকা করে নাড়াতে হবে। এরপর হাতায় অল্প করে জল দিতে হবে। এর কিছুক্ষণ পর হাতায় রস সহ রসগোল্লা তুলে দেখতে হবে পচপচ করছে কি না। হাতায় অল্প করে করে জল দিতে হবে। হাতায় রস সহ রসগোল্লা তুলে দেখতে হবে যে রসগোল্লা ভাসছে কি না। এরপর খানিকক্ষণ ফোটার পর হাতায় করে জল দিয়ে নাচাতে হবে। এই বার বার জল খাওয়ানোর পর রস যেন ফোটে সেদিকে নজর দিন।
অন্য একটা পাত্রে একহাতা জল গরম করে তাতে মিষ্টির দু’হাতা রস দিয়ে একটা পাতলা রস করে রসগোল্লা তুলে পাতলা রসের পাত্রে রাখতে হবে।
রঞ্জনা দাস
ছবি: প্রণব বসু
22nd  July, 2017
রেস্তরাঁর খবর 

হোয়াটসঅ্যাপে  নতুন মেনু
কলকাতার অন্যতম মালটিকালচারাল ক্যাফে হোয়াটসঅ্যাপে একগুচ্ছ মেনু লঞ্চ হল। দেশি-বিদেশি মিলিয়ে পঞ্চাশ রকম প্রায়। ইন্ডিয়ান, ওরিয়েন্টাল, কন্টিনেল্টাল, মোগলাই ইত্যাদির মধ্যে ডিম দিয়ে বেশ কিছু পদ আনা হয়েছে যা কলকাতার ডিম প্রেমীদের ভালো লাগবে।
বিশদ

18th  November, 2017
ইউয়াচা রেস্তরাঁয় ডাম্পলিং মেনু 

কোয়েস্ট মলের চীনে রেস্তরাঁ ইউয়াচার জন্মদিন উপলক্ষে এখানে চলছে ডাম্পলিং ফেস্ট। সেখান থেকে তিনটি ডাম্পলিংয়ের রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

18th  November, 2017
বাহান্নতে বাদশা 

জন্মদিনের সন্ধেতে সাংবাদিকদের সঙ্গে কেক কাটলেন তিনি। মুম্বইয়ের পাঁচতারা হোটেল তাজ ল্যান্ডস এন্ডে বলিউড তারকা শাহরুখ খানের মুখোমুখি দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

11th  November, 2017
জমাটি জামাই আদর

পালক গোস্ত
উপকরণ: পালং ১ আঁটি, হাড়ছাড়া মাটন ২৫০ গ্রাম, কাঁচালংকা কুচি ৩টি, সরষের তেল পরিমাণ মতো, টমেটো কুচি ১টি, ধনেগুঁড়ো ১ চামচ, হলুদ গুঁড়ো  চা চামচ, পিয়াজ কুচি ১টি, লাল লংকার গুঁড়ো  চা চামচ, টকদই  কাপ, গরমমশলা গুঁড়ো  চামচ, লেবুর রস ১ বড় চামচ, রশুনবাটা ৮টি কোয়া, আদাবাটা ১ চামচ, নুন স্বাদমতো।
বিশদ

11th  November, 2017
বিবাহ ভোজের সেকাল একাল

বাঙালি জীবন রসিক, ভোজন রসিক। বাঙালির বিয়ে, বউভাত, অন্নপ্রাশন, পুজোয়—দীয়তাং ভুজ্যতাং লেগেই থাকে। এ বড় পুরনো প্রথা।
প্রদীপ জ্বালবার আগে সলতে পাকানোর পর্বের মতো— বিয়ের আগে ভিয়েন বসতো সেকালের বিয়েবাড়িতে। লেডিকেনি, পান্তুয়া, গজা, চিত্রকূট, বোঁদে, নিমকি, মিঠাই সন্দেশ নিপুণ হাতে তৈরি করত হালুইকর ব্রাহ্মণ।
বিশদ

11th  November, 2017
জিভে জল আনা মোমো 

নানা ধরনের স্টিমড ও ফ্রায়েড মোমোর রেসিপি দিলেন শ্রাবণী রায়। 
বিশদ

04th  November, 2017
মিষ্টিমুখ 

প্রণালী: ছানা মিহি করে বেটে নিন। দুধ জ্বাল দিয়ে ঘন করে অর্ধেক করে নিন। চিনি মিশিয়ে ফুটিয়ে নিন। বাটা ছানা মিশিয়ে নেড়ে নেড়ে ফোটাবেন। সমস্তটা ঘন হয়ে এলে নামিয়ে কাজুর কুচি ও কিশমিশ দিন। এক চা-চামচ গোলাপ জল মেশাতে পারেন।  
বিশদ

04th  November, 2017
ক্যাফে কামিং ব্যাক টু লাইফ 

ক্যাফের কনসেপ্ট পজিটিভ ফিলিং। লাইব্রেরি, প্লে এরিনা, বিউটি সেকশন আর খাওয়া-দাওয়ার আয়োজনে বেশ অন্যরকম। পাঠকদের জন্য পাওয়া গেল রেসিপিও। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

04th  November, 2017
বিদেশি স্বাদে চিকেন 

চিকেন রুলাদ ইন চিজ স্যস
উপকরণ: চিকেন ব্রেস্ট ২টো, চিজ ১০০ গ্রাম, পার্সলে কুচি ২ টেবিল চামচ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ, রশুন কুচি ২ চা চামচ, লংকা কুচি ২ চা চামচ, মাখন ২ টেবিল চামচ, ময়দা ১ চা চামচ, দুধ ২ টেবিল চামচ। 
বিশদ

28th  October, 2017
নানা স্বাদে আমিষ 

উপকরণ: পালং শাকবাটা ১ কাপ (সেদ্ধ করে বাটা), পিয়াজকুচি ১ কাপ, রশুনকুচি ১ চামচ, আদাকুচি ১ চামচ, নুন হলুদ প্রয়োজনমতো, মাখন ১ চামচ, ধনেগুঁড়ো  চামচ, জিরেগুঁড়ো  চামচ, লংকাগুঁড়ো  চামচ, চিংড়ি মাছ ভাজা ১০০ গ্রাম। 
বিশদ

28th  October, 2017
চটপট রান্না 

গ্রিলড্‌ ঩চিজ টোস্ট
উপকরণ: পাউরুটি ৪ স্লাইস, চিজ কিউব ২টি, গার্লিক বাটার ২ বা ৩ চা চামচ, পিৎজা সিজ঩নিং প্রয়োজন মতো, চিলি ফ্লেকস স্বাদমতো।
প্রণালী: চিজ কিউব দুটি গ্রেট করে নিন। পাউরুটিগুলি কোনাকুনি করে কেটে নিন। প্রতিটি টুকরোয় পুরু করে মাখন মাখিয়ে নিন। মাখনের ওপর গ্রেট করা চিজ সমানভাবে ছড়িয়ে দিন। ১৭৫° সেন্টিগ্রেডে আভেন প্রি-হিট করুন। পাউরুটির টুকরোগুলিতে পিৎজা সিজনিং ও চিলি ফ্লেকস্‌ ছ঩ড়িয়ে দশ মিনিট গ্রিল করুন। টম্যাটো স্যস সহযোগে পরিবেশন করুন আভেন থেকে বের করেই। 
বিশদ

28th  October, 2017
 ভাইফোঁটায় জলখাবারে কচুরি

 রাজ কচুরি: উপকরণ: ডো-এর জন্য: সুজি ২ কাপ, ময়দা ২ টেবিল চামচ, নুন স্বাদমতো, তেল পরিমাণমতো।
বিশদ

21st  October, 2017
 রে স্ত রাঁ র খ ব র

 কলকাতায় প্রথম নুডুল বার খুললো ওয়াই ওয়াই । সাউথ সিটি মলের বিপরীতে এই ওয়াই ওয়াই সিটিতে গিয়ে পাবেন মন পসন্দ রকমারি নুডুল । ওরিয়েন্টাল স্বাদের এই নুডুল বারে পাবেন ক্ল্যাসিক, চপসোয়ে, রোস্টেড ও প্যান ফ্রায়েড নুডুল । সঙ্গে সয়া গার্লিক, কুং পাও, মশলা ফিউশন, হট গার্লিক, পিপার সয়া, সেজোয়ান চিলি প্রভৃতি স্যস ও টাটকা টপিং।
বিশদ

21st  October, 2017
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনালে
ভাইফোঁটার মহাভোজ

 হোটেল হিন্দুস্থানে চলছে ভরপুর উৎসবের মরশুম। খাবারের ধরন এখন ইন্ডিয়ান। বিদেশি ছেড়ে বাঙালিয়ানায় মেতেছে হোটেল হিন্দুস্থান। সেই উপলক্ষে শেফ বিপুলও বানিয়ে ফেলেছেন নানারকম বাঙালি খানা। মেনু থেকে ভাইফোঁটা-স্পেশাল দুটি পদের রেসিপি দিলেন শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

21st  October, 2017
একনজরে
বাগদাদ, ২৩ নভেম্বর (এএফপি): সিরিয়া সীমান্তে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের শেষ ঘাঁটি উৎখাতে নামল ইরাকি সেনা। ইরাকের টাইগ্রিস ও ইউফ্রেটিস নদীর মধ্যবর্তী অঞ্চলে জঙ্গিদের অস্তিত্ব টের পেয়ে অভিযানের কথা ঘোষণা করে দেয় সেনা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেবার ওয়েলফেয়ার ফান্ডে অনুদান কমবেশি করতে আর আইন পরিবর্তনের দরকার নেই। এই তহবিল পরিচালনার দায়িত্ব থাকা লেবার ওয়েলফেয়ার বোর্ডই সরাসরি সিদ্ধান্ত নিতে পারবে। বৃহস্পতিবার বিরোধীশূন্য বিধানসভায় এ সংক্রান্ত সংশোধনী পাশ হয়ে গেল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতারণার ঘটনায় ধৃত বিএসএনএলের মহিলা ইঞ্জিনিয়ার। কলকাতার একটি বেসরকারি মেডিকেল কলেজে ভরতি করিয়ে দেওয়ার নাম করে ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে বুধবার যাদবপুর থানার পুলিশ অভিযুক্ত মহুয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করেছে। ...

সংবাদদাতা, বর্ধমান: রাজ কলেজের টাকা নয়ছয় এবং লেনদেন সংক্রান্ত হিসেবের তদন্ত করতে বিবিএ, বিসিএ বিভাগে ঢুকতে অসুবিধা হচ্ছে তদন্তকারী দলের। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে। প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৯: চার্লস ডারউইনের লেখা ‘অন দ্য অরিজিন অব স্পিসিস’ প্রকাশিত হল।
১৮৮৮: মার্কিন সাহিত্যিক ডেল কার্নেগির জন্ম
১৯৫৫: ইংল্যান্ডের ক্রিকেটার ‌ইয়ান বথামের জন্ম
১৯৬১: লেখিকা এবং সমাজকর্মী অরুন্ধতী রায়ের জন্ম।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৯৬ টাকা ৮৭.৮৫ টাকা
ইউরো ৭৫.৩৬ টাকা ৭৮.০০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র, নক্ষত্র-উত্তরষা‌ঢ়া দিবা ১০/৩, সূ উ ৫/৫৯/৫, অ ৪/৪৭/২৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪১ মধ্যে পুনঃ ৭/২৪ গতে ৯/৩৫ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২১ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪১ গতে ১১/২৩ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৪ মধ্যে।
৭ অগ্রহায়ণ, ২৪ নভেম্বর, শুক্রবার, ষষ্ঠী রাত্রি ৩/৩৭/৪১, উত্তরষা‌ঢ়ানক্ষত্র ৭/৩১/৩৪, সূ উ ৬/০/১৩, অ ৪/৪৫/৪৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৪৩/১৫ মধ্যে, ৭/২৬/১৭-৯/৩৫/২৫, ১১/৪৫/৩২-২/৩৭/৪২, ৩/২০/৪৫-৪/৪৫/৪৯, রাত্রি ৫/৩৮/৪৭-৯/১০/৩৭, ১১/৪৯/৩০-৩/২১/২০, ৪/১৪/১৮-৬/০/৪৫, বারবেলা ৮/৪১/৩৭-১০/২/১৯, কালবেলা ১০/২/১৯-১১/২৩/১, কালরাত্রি ৮/৪/২৫-৯/৪৩/৪৩।
 ৪ রবিঃ আউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  আইএসএলে আজ চেন্নাইয়ান এফসি ৩ : ০ গোলে হারাল নর্থইস্ট ইউনাইটেডকে

23-11-2017 - 10:01:16 PM

  আইএসএল: চেন্নাইয়ান এফসি:৩ নর্থইস্ট ইউনাইটেড: ০ (৮৪ মিনিট)

23-11-2017 - 09:50:28 PM

 আইএসএল: চেন্নাইয়ান এফসি:২ নর্থইস্ট ইউনাইটেড: ০ ( ৩৫ মিনিট)

23-11-2017 - 08:42:04 PM

সৌরভের বাড়িতে মশার আঁতুড়ঘর, আজ নোটিস দেবে পুরসভা

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতেই সন্ধান মিলল ডেঙ্গু বাহক মশার আঁতুড়ঘরের। আগামীকাল ...বিশদ

23-11-2017 - 07:09:00 PM

ভদ্রেশ্বর পুরপ্রধান খুন: এবার নাম জড়াল নির্দল কাউন্সিলার রাজু সাউয়ের 

ভদ্রেশ্বরে পুরপ্রধান মনোজ উপাধ্যায়ের মৃত্যুর ঘটনায় এবার নাম জড়াল নির্দল ...বিশদ

23-11-2017 - 05:42:00 PM