Bartaman Patrika
অন্দরমহল
 

জমিয়ে জামাই আদর 

তাজ বেঙ্গল
এই হোটেলের সোনারগাঁও রেস্তরাঁয় জামাইষষ্ঠীর দিন রয়েছে আমিষ ও নিরামিষ থালি। আমিষ থালির মধ্যে আছে বেলের ঘোল, ঝুরি আলুভাজা, ভেটকি ফ্রাই, ট্যাংরা মাছের তেলঝাল, চিংড়ি মালাইকারি, ভেটকি মাছের পাতুরি, চিকেন ডাকবাংলো, কষা মাংস, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি। ডেজার্টের মধ্যে আছে মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস। লাঞ্চ ও ডিনারে মিলবে। খরচ-৩২০০ টাকা ও কর (১ জন)। এছাড়া জামাই ভোজের নিরামিষ থালিতে আছে বেলের ঘোল, নারকেল পোস্তর বাটা, ঝুরি আলুভাজা, মোচার পাতুড়ি, এঁচড়ের কালিয়া, ছানার কালিয়া, পালংশাকের চচ্চড়ি, গোলবাড়ির কষা আলুর দম, কড়াইশুটি দিয়ে ডাল, ঘি ভাত, রাধাবল্লভী, কাঁচা আমের চাটনি, মিষ্টি দই, কাঁচাগোল্লা, গোবিন্দভোগ চালের পায়েস।
খরচ-২৫০০ টাকা ও কর (১ জন)।
৬ বালিগঞ্জ প্লেস
এঁদের বালিগঞ্জ প্লেস, সল্টলেক, রাজারহাট এই তিনটি শাখায় মহা সমারোহে জামাই আদরের ব্যবস্থা করা হয়েছে। মেনুতে আছে মোচার কচুরি, নবরত্ন ডাল, কুমড়ো ফুল ভাজা, স্টিমড রাইস, রাজনন্দিনী পোলাও, এঁচড়ের কালিয়া, ছানার মালাইকারি, মুর্শিদাবাদি মুরগি ফ্রাই/ ফুলকপির রোস্ট/ নারকেল সরষে চিংড়ি/চানার ঘণ্ট/ পোস্ত বাটা ইলিশ/ চিতল মাছের পেটি রোস্ট/ পুরভরা দই পটল/ সজনেখালি মাংস/ কাঁচকলার কোপতা, আমের মোরব্বা, সাবুর পাঁপড় ভাজা, আম দই, লিচুর পায়েস, বাটারস্কচ আইসক্রিম সন্দেশ, ফ্রেশকাট ফ্রুটস (আম কালোজাম, পাকা কাঠাল)।
খরচ ননভেজ থালি (ইলিশ) ১৫২৫ টাকা ও জিএসটি (১জন)। ননভেজ থালি (চিতল পেটি) ১৩২৫ টাকা ও জিএসটি (১ জন)। ভেজ থালি ১২২৫ টাকা ও জিএসটি (১ জন)।
এছাড়া এঁদের কসবা এবং সেক্টর ৫-এ যে থালি রেস্তরাঁ আছে সেখানের আজ খরচ ৫২৫ টাকা ও কর (ভেজ থালি ১ জন), ননভেজ থালি তিনরকম রকমের আছে— ৬৭৫ টাকা ও কর (১ জন), ৭৫০ টাকা ও কর (১ জন) এবং ৯৯৫ টাকা ও কর (১ জন)।
হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশানাল
এই হোটেলের কালামা রেস্তরাঁয় আজ রয়েছে জামাইভোজের বিপুল আয়োজন। জামাইভোজ, জামাইষষ্ঠী, ভুরিভোজ, জামাইষষ্ঠী মহাভোজ শিরোনামে রয়েছে নন ভেজ থালি। এছাড়াও আছে ভেজ থালি।
জামাইভোজের ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, মাটন রোগানজোস, চিকেন কষা, চিংড়ি মাছের মালাইকারি, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, নারকেল দিয়ে ছোলার ডাল, ফুলকো লুচি, ঘি ভাত, আমসত্ত্ব খেজুরের চাটনি, মিষ্টি দই, ফুলকো লুচি, ঘি ভাত, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ১৮০০ টাকা (১ জন)। জামাইষষ্ঠী ভুরিভোজ ননভেজ থালিতে আছে আম পান্না, বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, চিকেন কষা, মটন রোগানজোস, গ্রিন সালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড় ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, গিউ মাড পাই উইথ ভ্যানিলা আইসক্রিম, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ করসমেত ২০০০ টাকা (১ জন)।
জামাইষষ্ঠী মহাভোজ ননভেজ থালিতে আছে আমপান্না বেগুনি, পোস্তর বড়া, ঝুরঝুরে আলুভাজা, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, লুচি, ঘি-ভাত, নারকেল দিয়ে ছোলার ডাল, বেঙ্গলি দম আলু, ধোকার ডালনা, ভাপা ইলিশ, চিংড়ি মাছের মালাইকারি, পাবদা মাছের ঝাল, মটন রোগানজোস, চিকেন কষা, পাঁপড়, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গুইমাড পাই ইউথ ভ্যানিলা আইসক্রিম, গন্ধী পান, চকোলেট পান। খরচ করসমেত ২২০০ টাকা (১ জন)।
নিরামিষাশী জামাইদের জন্য রয়েছে ভেজ থালি। এতে পাবেন আমপান্না, বেগুনি, পোস্তর বড়া, শুক্তো, ছানার মহিমা, ধোকার ডালনা, বেঙ্গলি দম আলু, কড়াইশুঁটি দিয়ে মুগডাল, লুচি, গ্রিন স্যালাড, লেবু, কাঁচালঙ্কা, পাঁপড়ভাজা, খেজুর আমসত্ত্বের চাটনি, মিষ্টি দই, আমের স্বাদের বেকড রসগোল্লা, গন্ধি পান, চকোলেট পান। খরচ ১৪০০ টাকা করসমেত (১ জন)। আমিষ ও নিরামিষ থালির সঙ্গে ফ্রুট প্ল্যাটার রয়েছে। এছাড়াও উল্লিখিত সুস্বাদু এই খাবারকে তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য থাকবে লাইভ বাংলা গানের আসর।
দ্য পার্ক
এই হোটেলের স্যাফরন রেস্তরাঁয় আজকের জন্য বিশেষ মেনু হল, স্মোকড বাগদা চিংড়ি, গন্ধরাজ পেস্তা ভেটকি, টিফিন বক্স ইলিশ, পুরভরা ভেটকি, দেশি মুরগির কষা, পরোটা, পোলাও, জলভরা সন্দেশ, ফলের থালি।
খরচ ২৫০০ টাকা (২ জন), অ্যালকোহল ছাড়া। এঁদের দ্য ব্রিজ রেস্তরাঁয় রয়েছে ভেজ ও ননভেজ মেনু। যেমন, স্টিমি স্যুপ, সসি স্যালাড, লাইভ কাউন্টার। এছাড়াও আছে মটন রেজালা, ফিশকারি, মটর পনির, ভেজ পোলাও লাচ্ছা পরোটা। ডেজার্ট কাউন্টারে থাকবে কেশরি কুলফি, বেকড পিনাট, ক্যারামেল চিজ কেক, চকোলেট অ্যান্ড চেরি ক্রেইপ গেটঅক্স। বুফেতে এখানের খরচ পড়বে ১৪৯৫ টাকা কর সমেত (১ জন)।
আওয়াধ ১৫৯০
খাঁটি আওয়াদি ক্যুইজিনের ভক্ত জামাইকে এখানে লাঞ্চ বা ডিনারে নিয়ে আসতেই পারেন। আজ ও কাল এখানে রয়েছে জামাই ভোজের বিশেষ আওয়াধী ক্যুইজিনের ব্যবস্থা। উল্লেখযোগ্য পদ কিমা বিরিয়ানি, আওয়াধী নার্গিসি বিরিয়ানি, মাহি কোফতা বিরিয়ানি, শিকারি ব্যাটার পর্দা বিরিয়ানি, গোমতি মাহি সুগন্ধী বিরিয়ানি, ইয়াকনি ঝিনগা পোলাও, মুলতানি কান্থল বিরিয়ানি, শাহি সবজ কোফতা বিরিয়ানি। এঁদের দেশপ্রিয় পার্ক, সাদার্ন অ্যাভিনিউ, সল্টলেক এই তিনটি শাখায় এই খাবার মিলবে।
খরচ ১২০০ টাকা ও কর (২ জন)।
মছলিবাবা
স্বাস্থ্য সচেতন কিংবা বিলেত ফেরত জামাইদের জন্য কন্টিনেন্টাল আইটেম কম্বো প্যাক হিসেবে আজ এই রেস্তরাঁয় মিলবে। গরমে ঘরে বসেই এই খাবার তারিয়ে তারিয়ে উপভোগ করার জন্য জোমাটো, সুইগি, উবের ইটের মাধ্যমে অর্ডার দিতে হবে। খরচও সাধ্যের মধ্যে। এই কম্বোপ্যাকে আছে চিকেন আলাকিভ উইথ বয়েলড ভেজিটেবল সঁতে ইন বাটার, চিকেন রোস্ট, ক্যারামেল কাস্টার্ড। খরচ ৩০০ টাকা করসমেত। যোগাযোগ ৯৮৩০০৬৮৩৮১।
দ্য ললিত গ্রেট ইস্টার্ন কলকাতা
হোটেলের অ্যালফ্রেসকো রেস্তরাঁতে জামাইষষ্ঠীর বিশেষ মেনু আজ ও কাল লাঞ্চ ও ডিনারে মিলবে। উল্লেখযোগ্য পদ বাসন্তি মোরগ পোলাও, গাট কচুর বিরিয়ানি, মাছের আম কাসুন্দি, কোফতা আর মাংসের কারি, এঁচড় আর সয়াবিনের ভুনা, ডাল-বড়ার টক। এছাড়াও থাকবে স্যালাড কাউন্টার, লাইভ কাউন্টার, স্ট্রিট ফুড কাউন্টার, আইসক্রিম কাউন্টার ছাড়াও থাকবে চাইনিজ ও মোগলাই আইটেম। যা বুফেতে পাওয়া যাবে।
খরচ ১৫৫০ টাকা করসমেত (১ জন, লাঞ্চ)
১৭৫০ টাকা করসমেত (১ জন, ডিনার)
চ্যাপ্টার-২
যে জামাই কন্টিনেন্টাল ডিশের স্বাদ রেস্তরাঁয় বসেই পেতে চান তাদের মানিস্কোয়ার মলের চ্যাপ্টার ২ রেস্তরাঁয় আসতেই হবে। আজ ও কাল এই দু’দিন জামাইদের জন্য লাঞ্চে রয়েছে বিশেষ মেনু। ক্রিম অব চিকেন স্যুপ, প্রন অন টোস্ট ইংলিশ ফিশ ফিংগারস, প্রন নিউবার্গ, চিকেন পাপরিকা, ভেটকি ফ্লরেনটাইন, লাম্ব চপস, মিট লাসাংনে, লাম্ব গৌলাশ, বেকড আলাসকা, চিজ কেক, ক্যারামেল কাস্টার্ড।
খরচ স১২০০ টাকা ও কর (২ জন)।
চিলেকোঠা
বালিগঞ্জ ডোভার লেনে চিলেকোঠা রেস্তরাঁয় ৭-৯ জুন পর্যন্ত মিলবে জামাইষষ্ঠী স্পেশ্যাল থালি। থালিতে থাকবে ওয়েলকাম ড্রিংক, পাঁচরকমের ভাজা, তর্কায়ালি ডাল, পোলাও, সবজি, ভেটকি পাতুরি, ইলিশ আমতেল, কষা মাটন, আম আঙুরের চাটনি, আমক্ষীর মিষ্টি।
খরচ ১১৫০ টাকা ও কর (১ জন)। এছাড়াও এঁদের মাছ ম্যাঙ্গো মোর-এ রয়েছে স্পেশ্যাল মেনু যা আ-লা-কা-ট-এ মিলবে। উল্লেখযোগ্য মেনু আম চিতল পাবদা টক ঝাল, ইলিশ আমতেল, রসকলি, মুর্গি, আম কাসুন্দি মটন, ভেজ পকোড়া, আমসত্ত্ব পনির, আম আঙুর চাটনি, আম কালাকান্দ, আমক্ষীর ইত্যাদি। খরচ ১২০০ টাকা ও কর (২ জন) উল্লিখিত এই মেনু এখন জামাইষষ্ঠী উপলক্ষে বেশ কয়েকদিন পাওয়া যাবে।
ছবি: হোটেল ও রেস্তরঁার সৌজন্যে 
08th  June, 2019
ওয়েস্ট ইন হোটেলের নুরি
রেস্তরাঁয় প্যান এশিয়ান স্বাদ 

রাজারহাটের ওয়েস্ট ইন হোটেলে নুরি রেস্তরাঁর অবস্থান। এখানে প্যান এশিয়ান খাবার পাবেন। রেস্তরাঁর শেফ ফ্র্যাকুইলিনো পি পাডুয়া তাঁর পছন্দ মতো দুটি পদের রেসিপি জানালেন। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

14th  September, 2019
বাহারি মাংস 

উপকরণ: মুরগির মাংস ৫০০ গ্রাম, পেঁয়াজ ৪টি মিহি কুচি করা, রসুন ও আদাবাটা ২ চামচ, টম্যাটো কুচি ২টো, কাঁচালঙ্কা, জিরে ও ধনেগুঁড়ো ১ চামচ, হলুদগুঁড়ো ও লঙ্কাগুঁড়ো, ধনেপাতা ও পুদিনা পাতা কুচি, গরমমশলা, সাদাতেল, নুন ও চিনি ২ চামচ, গোলমরিচ গুঁড়ো, পাতিলেবুর রস ২ চামচ, তেজপাতা।  বিশদ

14th  September, 2019
মাছ মনোহরা 

উপকরণ: নুন-হলুদ মাখানো রুই মাছ ৪ পিস, পেঁয়াজবাটা ১ কাপ, আদাবাটা ১ চামচ, রসুনবাটা ১ চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চামচ, কাজু-কিশমিশ বাটা ৪ টেবিল চামচ, টক দই ২ চামচ, দুধ   বিশদ

07th  September, 2019
চিংড়ির চারপদ 

উপকরণ: ছোট সাইজের চিংড়ি মাছ ৪০০ গ্রাম, নারকেল মালা ১টি, পোস্ত ১ টেবিল চামচ, সাদা সরষে ২ টেবিল চামচ, কাঁচালঙ্কা ৪টি, চেরা কাঁচালঙ্কা ৫-৬টি, সরষের তেল ৫ টেবিল চামচ, পাতুরি ভাজার জন্য তেল প্রয়োজন মতো, নুন স্বাদমতো, সামান্য চিনি শুকনো লঙ্কার গুঁড়ো   বিশদ

07th  September, 2019
ডিম দিয়ে যায় চেনা 

নার্গিসি কোপ্তা
উপকরণ: মাটন কিমা ৫০০ গ্রাম, পেঁয়াজ বাটা ৪টে, কুচনো পেঁয়াজ ২টো, টম্যাটো পেস্ট ১টা, রসুনপেস্ট ৩ চামচ, আদাপেস্ট ২ চামচ, ধনেবাটা ১ চামচ, হলুদ  চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ২ চামচ, গরমমশলা গুঁড়ো ১ চামচ, তেল ৪ চামচ, নুন স্বাদমতো, দই ২ চামচ, ফেটানো ডিম ১টা, সেদ্ধ ডিম ৩টে, ঘি ১ চামচ।
পদ্ধতি: কড়ায় তেল গরম হলে বাটা পেঁয়াজ দিন।  
বিশদ

31st  August, 2019
ললিত গ্রেট ইস্টার্ন হোটেলে
পদে পদে বাঙালিয়ানা 

বাঙালি রান্নায় মশলার বহর বরাবরই বেশি। ফোড়ন, মশলার ধরন ও পরিমাণের ওপর নির্ভর করে রান্নার স্বাদ। একই উপকরণ দিয়ে তৈরি পদে শুধুমাত্র ফোড়ন ও মশলার বৈচিত্র্য স্বাদে নতুনত্ব আনে। বাঙালি পরিবারে জনপ্রিয় এমনই দুটি রান্নার রেসিপি দিলেন হোটেল ললিত গ্রেট ইস্টার্নের এগজিকিউটিভ শেফ মধুমিতা মহান্ত। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

31st  August, 2019
বাহারি  নিরামিষ 

নিরামিষ কচুশাকের ঘণ্ট
উপকরণ: কচুশাক ১ আঁটি, কাঁচা লঙ্কা ৪-৫টা, তেজপাতা ২-৩টে, ঘি সামান্য, লাল ছোলা ভেজানো  বাটি, নারকেল কোরা ২ টেবিল চামচ, জিরেবাটা  চা চামচ, ধনেবাটা  চা চামচ, লঙ্কাবাটা  চা চামচ, গোটা কাঁচা লঙ্কা ৩-৪টা, নুন স্বাদমতো, চিনি খুব সামান্য, তেল পরিমাণমতো। 
বিশদ

31st  August, 2019
কোনও রেস্তরাঁয় নতুন কী? 

রোববারের সকাল থেকে দুপুর একটু আলসেমিতে কাটাতে চাইলে বাড়িতে রান্নার পাট ওই একটা দিন বন্ধ রাখুন। ভাবছেন, রান্নার পাট বন্ধ রাখলে খাবেন কী? আপনার সাহায্যে হাজির জে ডব্লু ম্যারিয়ট। এখানে রোববারের সকাল থেকে দুপুর জুড়ে পাবেন সানডে ব্রাঞ্চ।   বিশদ

24th  August, 2019
আইসড ড্রিংক 

উপকরণ: লেবু ২টি, পুদিনাপাতা ৫০ গ্রাম, ব্রাউন সুগার ১ চামচ, চিনি বা সুগার সিরাপ ২ চামচ, সোডা/ কোলা- ৩০০ মিলি।  বিশদ

24th  August, 2019
ডেলি ক্যাফেতে বি শ্বে র স্বাদ 

কলকাতার ডেলি ক্যাফেতে বসেই বিশ্বের স্বাদ চাখার সুযোগ পাবেন। সেখান থেকে দুটি দু’ধরনের রেসিপি দিলেন শেফ ঊর্বিকা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

24th  August, 2019
বাহারি চপ কাটলেট 

উপকরণ: কাতলা মাছের গাদা ৪ পিস, ছোট আলু সিদ্ধ ২টো, পেঁয়াজকুচি ২টো, আদা ও রসুনপেস্ট ১ চামচ, শাহি গরমমশলা, কাঁচালঙ্কা, হলুদগুঁড়ো, লঙ্কাগুঁড়ো, গোলমরিচগুঁড়ো আন্দাজ মতো, নুন ও চিনি আন্দাজ মতো, সামান্য গোটা জিরা, তেল, লেবুর রস  চামচ, ডিম ৩টে, বিস্কুটের গুঁড়ো, জিরাগুঁড়ো।  বিশদ

24th  August, 2019
 বিনা আঁচে রান্না

উপকরণ: বড় দানার সাবু ২ কাপ (৫ ঘণ্টা ভিজিয়ে জল ঝরিয়ে নিন), নারকেল কোরা ১ কাপ, লাল, সবুজ কাঁচালঙ্কা কুচি স্বাদমতো, মিষ্টি পাকা তেঁতুলের ক্বাথ ২ টেবিল চামচ, টক দই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ।
বিশদ

17th  August, 2019
তেলহীন হেঁশেল

উপকরণ: ডিম ৪টে, পোস্ত বাটা ২ চা চামচ, সাদা সর্ষে ও কালো সর্ষে মিশিয়ে বাটা ২ চা চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২টো, চিনি কয়েক দানা, টম্যাটো কুচি ১টা ছোট, নারকেলবাটা ৩ চা চামচ, হলুদ  চা চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো  চা চামচ।
বিশদ

17th  August, 2019
পার্ক হোটেল থেকে
বা হা রি স্মুদি

বাহারি অথচ স্বাস্থ্যকর খাবার বানান পার্ক হোটেলের শেফ অবস্থি। আজকের দুটি রেসিপিই স্বাস্থ্য সম্মত। দই, দুধ, বাদাম ইত্যাদিতে প্রোটিন পাবেন। এছাড়াও হলুদগুঁড়ো রয়েছে যা অ্যান্টিসেপ্টিকের কাজ করে। আর মিষ্টি স্বাদের জন্য চিনির বদলে মধু বা গুড় মেশানোর কথা বলেছেন শেফ। তাঁর মতে চিনি শরীরের ক্ষতি করে কিন্তু মধু বা গুড় শরীরের পক্ষে উপকারি। তাই যে কোনও রান্নায় মিষ্টি মেশাতে চাইলে চিনির বদলে সামান্য মধু বা গুড় মেশানো ভালো। শেফের শেখানো দুটি স্বাস্থ্যকর স্মুদির রেসিপি আজকের অন্দরমহল পাতায়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

17th  August, 2019
একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: নিজের কর্মস্থলে যেসব জিনিস নিয়ে হাতেকলমে কাজ করেন, সেইসব জিনিস দিয়ে বিশ্বকর্মা প্রতিমা বানানোর ইচ্ছা অনেকদিন থেকেই ছিল ফুলেশ্বরের বৈকুণ্ঠপুরের রথতলার বাসিন্দা সুনীল কুণ্ডুর। ...

বিএনএ, বর্ধমান: স্কুল থেকে অবসর নিয়েছেন ছ’বছর আগে। তাঁর বয়স এখন ৬৬ ছাড়িয়ে গিয়েছে। বয়সের হিসাবে তিনি বৃদ্ধ হলেও শারীরিক সক্ষমতায় তিনি এখনও ‘তরতাজা যুবক’।  ...

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার মেদিনীপুর সদর ব্লকের মহারাজপুর এলাকায় বিজেপির মিছিলের ঘটনায় জেলা সম্পাদক অরূপ দাস সহ বেশ কয়েকজন নেতা-কর্মীর নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।   ...

 রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: নিম্ন অসমে এনআরসি তালিকা থেকে বাদ পড়া বাঙালিদের মন ভালো নেই। তাই এনআরসির জেরে নিম্ন অসম থেকে প্রতিমারও বরাত এবার আলিপুরদুয়ারের মৃৎশিল্পীদের কাছে আসেনি। ফলে একইভাবে মন ভালো নেই এখানকার মৃৎশিল্পীদেরও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৮৭.৭০ টাকা ৯০.৯০ টাকা
ইউরো ৭৭.৬৩ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  September, 2019

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৩৪/৫৭ সন্ধ্যা ৭/২৭। ভরণী ৮/১৩ দিবা ৮/৪৫। সূ উ ৫/২৭/৪৭, অ ৫/৩৩/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৬ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ২/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩১ গতে ১২/৫৯ মধ্যে। 
১ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ২৬/১২/৩৯ দিবা ৩/৫৬/৩৩। ভরণী ৩/৩৯/২৫ দিবা ৫/৫৫/১৫, সূ উ ৫/২৭/২৯, অ ৫/৩৫/২৯, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ১/২২ গতে ২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৪/৪/২৯ গতে ৫/৩৫/২৯ মধ্যে, কালবেলা ২/৩৩/২৯ গতে ৪/৪/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩১/২৯ গতে ১/০/২৯ মধ্যে। 
মোসলেম: ১৯ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুরে পুলিস নিগ্রহের ঘটনায় গ্রেপ্তার ৮ 

12:03:10 PM

সোনারপুরের কালিকাপুর রামকমল স্কুলে ভাঙচুর এবং চুরির ঘটনায় ধৃত ৬ যুবক 

11:55:00 AM

আলিপুরদুয়ারে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু 
বক্সা ব্যাঘ্র প্রকল্পের উত্তর রায়ডাক রেঞ্জের কার্তিকার জঙ্গলে একটি পূর্ণবয়স্ক ...বিশদ

11:52:00 AM

কালনায় খাদির উদ্যোগে মসলিন বস্ত্র উৎপাদন সেন্টার পরিদর্শন করলেন মন্ত্রী স্বপন দেবনাথ 

11:45:00 AM

দুর্গাপুরে লরির ধাক্কায় জখম ৭
 

দুর্গাপুর ব্যারেজের কাছে লরির ধাক্কায় জখম হলেন সাতজন। দুর্ঘটনার পর ...বিশদ

11:43:00 AM

আজ দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক মমতার
আজ দুপুর দেড়টায় দিল্লির নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে অমিত শাহের ...বিশদ

11:40:49 AM