Bartaman Patrika
অন্দরমহল
 

গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।

উপকরণ: ফুল ক্রিম দুধ ৫০০ মিলি, চিনি ৩০০ গ্রাম, ঠান্ডাইয়ের সরবত ৫০ মিলি, পেস্তা ও আমন্ড ৫ গ্রাম, জাফ্রান কয়েক গাছি, ছোট এলাচ ১০ গ্রাম, কিউই ও স্ট্রবেরি ৩টে করে।
পদ্ধতি: দুধ ক্রমাগত নাড়তে নাড়তে ফোটান। পেস্তা, আমন্ড ও ছোট এলাচ একসঙ্গে বেটে নিন। তাতে জাফ্রানও মেশান। ফুটন্ত দুধে বাদাম বাটা ও জাফ্রান দিন। মিনিট পনেরো পরে তাতে খোয়া ক্ষীর মেশান। দুধ বেশ ঘন হয়ে যাবে। অনেকক্ষণ ফুটিয়ে দুধ যখন বেশ ঘন হয়ে যাবে তখন নামিয়ে ঠান্ডা করুন। ইতিমধ্যে কিউই এবং স্ট্রবেরি আলাদা আলাদা করে বেটে নিন। ঘন দুধ ঠান্ডা হলে তা সমান তিনটি ভাগ করে আলাদা পাত্রে রাখুন। এক ভাগে কিউই পেস্ট মেশান, অন্য ভাগে স্ট্রবেরি। আর একটি ভাগ প্লেন রেখে দিন।
এবার চওড়া কুলফি মোল্ডে আলাদা ভাবে এই তিনটি ভাগ ঢেলে জমিয়ে নিন। জমে গেলে তা থাকে থাকে সাজিয়ে পরিবেশন করুন।
উপকরণ: ব্যাটারের জন্য কাবলি ছোলা ১২৫ গ্রাম, নুন স্বাদ মতো, হলুদগুঁড়ো ১ চিমটে, লঙ্কাগুঁড়ো  চা চামচ, আমচুরগুঁড়ো ১ চা চামচ। পকোড়ার জন্য পেঁয়াজকুচি ১০০ গ্রাম, স্লাইস করে কাটা সেদ্ধ আলু ১০০ গ্রাম, বাঁধাকপির পাতাকুচি ১০০ গ্রাম, নুন স্বাদ মতো, তেল।
পদ্ধতি: কাবলি ছোলা বেটে নিন। তাতে নুন, লঙ্কাগুঁড়ো ও হলুদগুঁড়ো মেশান। প্রয়োজন মতো জল দিন। দেখবেন ব্যাটারটা যেন একটু ঘন হয়। পেঁয়াজ, আলু ও বাঁধাকপি সুক্ষ্ম করে কেটে নিন। এই সব সব্জি দিয়ে একটা মিশ্রণ বানান। সেই মিশ্রণে নুন ও মরিচগুঁড়ো মেশান। এবার সব্জির মিশ্রণের সঙ্গে ব্যাটারের মিশ্রণ একসঙ্গে মেখে নিন। পুরোটা একটা মণ্ড মতো তৈরি হলে তা থেকে গোল পকোড়া গড়ে নিন। কড়ায় তেল গরম করে ছাঁকা তেলে ভেজে নিন।

মামা মিয়ায় দোলে স্পেশাল
দোল উপলক্ষে ৩১ মার্চ পর্যন্ত মামা মিয়ার সব আউটলেটে পাবেন দুটি বিশেষ পদ। পিস্ট্যাশিও রয়াল ও ঠান্ডাই জিলাটো। পিস্ট্যাশিও রয়ালের উপকরণের মধ্যে রয়েছে পেস্তা, আমন্ড ও অন্যান্য বাদাম, ক্ষীর, জাফ্রান ইত্যাদি। দাম ৮৯ টাকা, কর অতিরিক্ত। আর ঠান্ডাই জিলাটোতে রয়েছে ঠান্ডাইয়ের ফ্লেভার। গোলাপের পাঁপড়ি, জাফ্রান, পেস্তা ইত্যাদি, ঠান্ডাইয়ের সব উপকরণই পাবেন এই জিলাটোতে। দাম ৭৯ টাকা, কর অতিরিক্ত।
চ্যাপ্টার ২-তে দোলের মকটেল
২১ ও ২২ মার্চ দোল আর হোলি স্পেশাল কয়েকরকম মকটেল পাবেন চ্যাপ্টার ২ রেস্তরাঁয়। বলাই বাহুল্য মকটেলে নানা রং। তার মধ্যে পাবেন কিউই ব্লাস্ট, ব্ল্যুবেরি ব্লাশ, পিঙ্ক লেডি, অরেঞ্জ ব্লসম ইত্যাদি। দাম মোটামুটি ১৫০ টাকা থেকে শুরু।
অল্টএয়ার হোটেলে দোলের মেনু
অল্টএয়ার বুটিক হোটেলে চলছে দোলের বিশেষ বুফে। মেনুতে পাবেন রঙ্গোলি পনির টিক্কা, মশালাদার ফিশ ফিংগার, রঙ-বিরঙ্গি চিকেন সুইটকর্ন স্যুপ, মাটন রারা গোস্ত, দম আলু বেনারসি, কেসরিয়া পোলাও ইত্যাদি। এই মেনুর দাম ৮০০ টাকা প্লেট। শুধুই মাত্র দোলের দিন, অর্থাৎ ২১ মার্চ এই মেনু পাবেন।
রাজকুটিরে হোলি হ্যায়
রাজকুটিরের ইস্ট ইন্ডিয়া রুম রেস্তরাঁয় পাবেন দোলের বিশেষ মেনু। তাতে রয়েছে অস্কার অব ওয়ালডর্ফ, এলিয়ট রোড নিরামিষ কাটলেট, এসপ্ল্যানেড রাজ কচুরি, ঢাকাই পরোটা, ওল কোর্মা, ইয়েলো রাইস, ব্ল্যাক ফরেস্ট পুডিং, রোজ পেটাল ক্যারামেল কাস্টার্ড ইত্যাদি। ২১ থেকে ২৪ মার্চ এই মেনু পাবেন রাজকুটিরে। দাম ৭৪৯ টাকা প্লেট প্রতি।
আওয়াধ ১৫৯০-তে দোলের সরবত
দোল উৎসবে একগুচ্ছ রঙিন সরবত নিয়ে হাজির হয়েছে আওয়াধ ১৫৯০। তার মধ্যে পাবেন গোলাপ সরবত, বাদাম সরবত, দুধ গোলাপ সরবত, আম খাস ইত্যাদি। দাম ১২০ টাকা থেকে শুরু। এই সরবতগুলো পাবেন ২১ ও ২২ মার্চ পর্যন্ত।
পোর হাউসে হোলেরি মেনু
পোর হাউস রেস্তো পাবে দোল স্পেশাল মেনুতে পাবেন নানারকম পদ। উল্লেখযোগ্য মেনুর মধ্যে পাবেন রঙ্গোলি কাবাব, ব্লুমিং বাসকেট, ডিসকো নাচোস, ফাগুনি ক্র্যাকলিং স্পিনাচ, রং বরসে ককটেল, গুলাবি ফিউশন ট্যুইস্ট,ক্রেজি ফর বানানা, কেসরিয়া পাঞ্চ। এই মেনু পাবেন ১৮ থেকে ২৪ মার্চ দুপুর থেকে মাঝরাত পর্যন্ত। প্লেট প্রতি দাম পড়বে ১০০০ টাকা।
16th  March, 2019
আহ্ স্মুদি 

উপকরণ: তরমুজ ৩ কাপ টুকরো করা, আপেল টুকরো করা ১টা, শসা খোসা সমেত টুকরো করা ১টা, মধু ১ চা চামচ, বিটনুন ১ চিমটে।
প্রণালী: তরমুজ ছোট টুকরো করে কেটে ফ্রিজারে রেখে দিন।   বিশদ

18th  May, 2019
রুটি র‌্যাপ 

উপকরণ: আটার রুটি ৪টে, আলু কিউব করে কেটে সিদ্ধ করা ২টি বড় সাইজের, পেঁয়াজ কুচি ১টি, রসুনকুচি ৪ কোয়া, কাঁচালঙ্কাকুচি স্বাদ মতো, টম্যাটো কুচি ১টি, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো ১ চা চামচ, সাদা তেল ১ টেবিল চামচ, ঘি ১ চা চামচ।  বিশদ

18th  May, 2019
পার্ক হোটেলে মেনু ইন্ডিয়ান স্টাইল 

পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

18th  May, 2019
 বাঙালি জলখাবার

চিঁড়ের পোলাও: উপকরণ: চিঁড়ে ১ কাপ, আলু খুব ছোট ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ খুব ছোট ডুমো করে কাটা ১টা, কাঁচালঙ্কা কুচনো ২টো, হলুদ গুঁড়ো সামান্য, নুন স্বাদমতো, সাদা জিরে ফোড়নের জন্য, সেদ্ধ মটরশুঁটি  কাপ, চীনেবাদাম  কাপ, চিনি ১ চা চামচ, কাজুবাদাম  কাপ, কিসমিস  কাপ, সাদা তেল ২ চা চামচ, গাওয়া ঘি ১ চা চামচ।
বিশদ

11th  May, 2019
 ফলের স্যালাড

দহি মিক্সড ফ্রুট স্যালাড: উপকরণ: পাকা আম চৌকো করে কেটে নিতে হবে, তরমুজ, ফুটি, বেদানা, আঙুর সব ধুয়ে কেটে নিতে হবে, সাজানোর জন্য চেরিফল, টকদই ১ কাপ, মধু ২ চামচ, জিরেভাজা গুঁড়ো সামান্য, চাটমশলা সামান্য, নুন ও চিনি আন্দাজমতো।
বিশদ

11th  May, 2019
মিক্স কিচেন থেকে আই পি এল মেনু

 আই পি এল -এ পাঞ্জাবের কপাল মন্দ হলেও গেইলের খেলা বা তাঁর স্টাইলে মজেনি এমন দর্শক পাওয়া ভার। গোটা আই পি এল সিজন জুড়ে মিক্স কিচেন রেস্তরাঁয় চলেছে বিশেষ মেনু। তার মধ্যে ছিল করব লড়ব জিতব রে, সানরাইজ কা হ্যাট্রিক, চাওলা কা গুগলি, দিল্লি ক্যাপিটালস চিকেন, ধোনি ও কোহলি শুটারস, কোহলি কা কভার ড্রাইভ ইত্যাদি। মেনুর দাম মোটামুটি ২৯৯ টাকা থেকে ৪৪৯ টাকা। সেই বিশেষ মেনু থেকে দুটি পদের রেসিপি জানালেন রেস্তারঁার এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

11th  May, 2019
হোটেলে রেস্তরাঁয় মাদার্স ডে ও অন্যান্য মেনু

ওয়েস্ট ইনে মাদার্স ডে মেনু: রাজারহাটের হোটেল ওয়েস্ট ইন-এ মাদার্স ডে উপলক্ষে ১০ থেকে ১২ মে পাবেন বিশেষ মেনু। মেনুতে রয়েছে কষা মাংস, সর্ষে পাবদা, পেঁয়াজ দিয়ে মসুর ডাল, লিট্টি চোখা, পর্দা মুর্গ বিরিয়ানি, গোস্ত কা সালান, পাপড় কি চুরি, মুড়ি ঘণ্ট, ছানার কোপ্তা কালিয়া ইত্যাদি।
বিশদ

11th  May, 2019
ভোগের রান্না

সামনেই অক্ষয় তৃতীয়া আর তারপরেই বৈশাখী পূর্ণিমা। এই সময় অনেক বাড়িতেই একটা পুজো পুজো ভাব লেগেই থাকে। লক্ষ্মী-গণেশ থেকে সত্যনারায়ণ পুজোয় ভোগের কয়েকরকম রেসিপি জানাচ্ছেন এণাক্ষী বসু। বিশদ

04th  May, 2019
হায়াত রিজেন্সি থেকে
ইতালিয়ান রেসিপি

 হায়াত রিজেন্সি কলকাতার ইতালিয়ান রেস্তরাঁ লা কুচিনায় নানা স্বাদের ইতালিয়ান খানা পাবেন। আমিষ ও নিরামিষ দু’ধরনের পদই পাবেন এখানে। রেস্তরাঁর এগিজিকিউটিভ শেফ একপদ আমিষ ও এক পদ নিরামিষ রান্নার রেসিপি জানালেন অন্দরমহলের পাঠকদের। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

04th  May, 2019
 বাঙালি শরবত

 শরবত মানেই কুলার বা স্মুদি নয়। একেবারে ঘরোয়া বাঙালি শরবতেও গরমে অারাম মেলে। বাঙালি ফল দিয়ে তৈরি তেমনই কিছু শরবতের রেসিপি আজকের অন্দরমহল পাতায়।
বিশদ

04th  May, 2019
অজানা চায়ের সন্ধানে

 কই গো, এক কাপ চা হবে নাকি! ঘরে থাকলেই স্বামীদের এহেন নাছোড়বান্দা আবেদনে নাজেহাল বাঙালি ঘরের গৃহবধূরা। প্রথমে শুধু দুধ-চায়েই মজেছিল মন। সময় যতই এগিয়েছে ততই চা পানের স্টাইলে রদবদল ঘটিয়েছে বাঙালি। লাল চা, লেবু চা, আদা চা-এর পর এখন আবার গ্রীন টি তে মজেছে বাঙালির মন।
বিশদ

02nd  May, 2019
গ্রেস রেস্তরাঁয়
ভিন্ন রকম রান্না 

মুকুন্দপুরে ইমামি সেন্টার ফর ক্রিয়েটিভিটির বাড়িতেই গ্রেস রেস্তরাঁ। বেশ পরিচ্ছন্ন পরিবেশ। হাল ফ্যাশনের বসার ব্যবস্থা। অনেকটা ক্লাবের মতো অন্দরসজ্জা। রেস্তরাঁর এক কোণে রয়েছে কুকিং স্টেশন। সেখানে নিজেই রান্না করে নেওয়া যায়। মাইক্রোআভেন, গ্যাস বার্নার সব আছে। গ্রেসের মেনু অবশ্য সম্পূর্ণ নিরামিষ। কেন নিরামিষ প্রশ্ন করলে রেস্তরাঁর তরফে জানানো হয় আমাদের দেশ তথা রাজ্যের হরেক রকম শাকসব্জি ও ফল রান্নায় ব্যবহার করার জন্যই এখানে মেনু নিরামিষ রাখা হয়েছে। তাছাড়া নিরামিষ স্বাস্থ্যকরও বটে। গ্রেস রেস্তরাঁ থেকে দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

27th  April, 2019
পুরভরা পরোটা 

আলুর পরোটা
উপকরণ: আটা ৩ কাপ, ময়দা ১ কাপ, আলু ৪-৫টা, বড় সাইজের পেঁয়াজ ২টো ছোট ছোট করে কুচনো, ধনেপাতা  কাপ (কুচনো), কাঁচালঙ্কাকুচি ৪টে, লাললঙ্কার গুঁড়ো  চামচ, হলুদ  চামচ, আদা ও রসুনবাটা ১ চামচ, গরমমশলা  চামচ, চাটমশলা  চামচ, কসুরি মেথি  চামচ, তিল  চামচ, ঘি ২ চামচ, নুন, চিনি, লেবু নিজের স্বাদমতো, তেল ২ চামচ। 
বিশদ

27th  April, 2019
প্রতি পদে পোস্ত

পোস্ত পুডিং
উপকরণ: পোস্ত ২ টেবিল চামচ, ডিম ২টো, পেঁয়াজবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, নুন, সর্ষের তেল ১ চামচ। 
বিশদ

27th  April, 2019
একনজরে
  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...

 নয়াদিল্লি, ২১ মে (পিটিআই): নির্বাচনী প্রচারে প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে একাধিকবার টেনে এনে কংগ্রেসকে নিশানা করেছিলেন। কখনও বফর্স কেলেঙ্কারির প্রসঙ্গ টেনে রাজীব গান্ধীকে ‘ভ্রষ্টাচারী নম্বর ...

বিএনএ, চুঁচুড়া: ভাড়াবাড়ির বাথরুম থেকে বুবাই ঘোষ (৩৬) নামে এক যুবকের গলার নলিকাটা দেহ উদ্ধার করল পুলিস। বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে ...

সংবাদদাতা, কালনা: ৭ জুন আমেরিকার ক্যাটালিনা চ্যানেল জয়ের লক্ষ্যে ২৬ মে পাড়ি দিচ্ছেন কালনা শহরের বাসিন্দা ইংলিশ চ্যানেল জয়ী সাতারু সায়নী দাস। তাঁকে উৎসাহ দানে কালনা অ্যামেচার সুইমিং অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার এক শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠান হল কালনা পুরশ্রী মঞ্চে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

08:19:44 AM

রবিবার জয়েন্টের জন্য অতিরিক্ত ট্রেন মেট্রোয়
আগামী ২৬ মে, রবিবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য অতিরিক্ত ট্রেন ...বিশদ

08:15:00 AM

জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM