Bartaman Patrika
অন্দরমহল
 

গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।

উপকরণ: ফুল ক্রিম দুধ ৫০০ মিলি, চিনি ৩০০ গ্রাম, ঠান্ডাইয়ের সরবত ৫০ মিলি, পেস্তা ও আমন্ড ৫ গ্রাম, জাফ্রান কয়েক গাছি, ছোট এলাচ ১০ গ্রাম, কিউই ও স্ট্রবেরি ৩টে করে।
পদ্ধতি: দুধ ক্রমাগত নাড়তে নাড়তে ফোটান। পেস্তা, আমন্ড ও ছোট এলাচ একসঙ্গে বেটে নিন। তাতে জাফ্রানও মেশান। ফুটন্ত দুধে বাদাম বাটা ও জাফ্রান দিন। মিনিট পনেরো পরে তাতে খোয়া ক্ষীর মেশান। দুধ বেশ ঘন হয়ে যাবে। অনেকক্ষণ ফুটিয়ে দুধ যখন বেশ ঘন হয়ে যাবে তখন নামিয়ে ঠান্ডা করুন। ইতিমধ্যে কিউই এবং স্ট্রবেরি আলাদা আলাদা করে বেটে নিন। ঘন দুধ ঠান্ডা হলে তা সমান তিনটি ভাগ করে আলাদা পাত্রে রাখুন। এক ভাগে কিউই পেস্ট মেশান, অন্য ভাগে স্ট্রবেরি। আর একটি ভাগ প্লেন রেখে দিন।
এবার চওড়া কুলফি মোল্ডে আলাদা ভাবে এই তিনটি ভাগ ঢেলে জমিয়ে নিন। জমে গেলে তা থাকে থাকে সাজিয়ে পরিবেশন করুন।
উপকরণ: ব্যাটারের জন্য কাবলি ছোলা ১২৫ গ্রাম, নুন স্বাদ মতো, হলুদগুঁড়ো ১ চিমটে, লঙ্কাগুঁড়ো  চা চামচ, আমচুরগুঁড়ো ১ চা চামচ। পকোড়ার জন্য পেঁয়াজকুচি ১০০ গ্রাম, স্লাইস করে কাটা সেদ্ধ আলু ১০০ গ্রাম, বাঁধাকপির পাতাকুচি ১০০ গ্রাম, নুন স্বাদ মতো, তেল।
পদ্ধতি: কাবলি ছোলা বেটে নিন। তাতে নুন, লঙ্কাগুঁড়ো ও হলুদগুঁড়ো মেশান। প্রয়োজন মতো জল দিন। দেখবেন ব্যাটারটা যেন একটু ঘন হয়। পেঁয়াজ, আলু ও বাঁধাকপি সুক্ষ্ম করে কেটে নিন। এই সব সব্জি দিয়ে একটা মিশ্রণ বানান। সেই মিশ্রণে নুন ও মরিচগুঁড়ো মেশান। এবার সব্জির মিশ্রণের সঙ্গে ব্যাটারের মিশ্রণ একসঙ্গে মেখে নিন। পুরোটা একটা মণ্ড মতো তৈরি হলে তা থেকে গোল পকোড়া গড়ে নিন। কড়ায় তেল গরম করে ছাঁকা তেলে ভেজে নিন।

মামা মিয়ায় দোলে স্পেশাল
দোল উপলক্ষে ৩১ মার্চ পর্যন্ত মামা মিয়ার সব আউটলেটে পাবেন দুটি বিশেষ পদ। পিস্ট্যাশিও রয়াল ও ঠান্ডাই জিলাটো। পিস্ট্যাশিও রয়ালের উপকরণের মধ্যে রয়েছে পেস্তা, আমন্ড ও অন্যান্য বাদাম, ক্ষীর, জাফ্রান ইত্যাদি। দাম ৮৯ টাকা, কর অতিরিক্ত। আর ঠান্ডাই জিলাটোতে রয়েছে ঠান্ডাইয়ের ফ্লেভার। গোলাপের পাঁপড়ি, জাফ্রান, পেস্তা ইত্যাদি, ঠান্ডাইয়ের সব উপকরণই পাবেন এই জিলাটোতে। দাম ৭৯ টাকা, কর অতিরিক্ত।
চ্যাপ্টার ২-তে দোলের মকটেল
২১ ও ২২ মার্চ দোল আর হোলি স্পেশাল কয়েকরকম মকটেল পাবেন চ্যাপ্টার ২ রেস্তরাঁয়। বলাই বাহুল্য মকটেলে নানা রং। তার মধ্যে পাবেন কিউই ব্লাস্ট, ব্ল্যুবেরি ব্লাশ, পিঙ্ক লেডি, অরেঞ্জ ব্লসম ইত্যাদি। দাম মোটামুটি ১৫০ টাকা থেকে শুরু।
অল্টএয়ার হোটেলে দোলের মেনু
অল্টএয়ার বুটিক হোটেলে চলছে দোলের বিশেষ বুফে। মেনুতে পাবেন রঙ্গোলি পনির টিক্কা, মশালাদার ফিশ ফিংগার, রঙ-বিরঙ্গি চিকেন সুইটকর্ন স্যুপ, মাটন রারা গোস্ত, দম আলু বেনারসি, কেসরিয়া পোলাও ইত্যাদি। এই মেনুর দাম ৮০০ টাকা প্লেট। শুধুই মাত্র দোলের দিন, অর্থাৎ ২১ মার্চ এই মেনু পাবেন।
রাজকুটিরে হোলি হ্যায়
রাজকুটিরের ইস্ট ইন্ডিয়া রুম রেস্তরাঁয় পাবেন দোলের বিশেষ মেনু। তাতে রয়েছে অস্কার অব ওয়ালডর্ফ, এলিয়ট রোড নিরামিষ কাটলেট, এসপ্ল্যানেড রাজ কচুরি, ঢাকাই পরোটা, ওল কোর্মা, ইয়েলো রাইস, ব্ল্যাক ফরেস্ট পুডিং, রোজ পেটাল ক্যারামেল কাস্টার্ড ইত্যাদি। ২১ থেকে ২৪ মার্চ এই মেনু পাবেন রাজকুটিরে। দাম ৭৪৯ টাকা প্লেট প্রতি।
আওয়াধ ১৫৯০-তে দোলের সরবত
দোল উৎসবে একগুচ্ছ রঙিন সরবত নিয়ে হাজির হয়েছে আওয়াধ ১৫৯০। তার মধ্যে পাবেন গোলাপ সরবত, বাদাম সরবত, দুধ গোলাপ সরবত, আম খাস ইত্যাদি। দাম ১২০ টাকা থেকে শুরু। এই সরবতগুলো পাবেন ২১ ও ২২ মার্চ পর্যন্ত।
পোর হাউসে হোলেরি মেনু
পোর হাউস রেস্তো পাবে দোল স্পেশাল মেনুতে পাবেন নানারকম পদ। উল্লেখযোগ্য মেনুর মধ্যে পাবেন রঙ্গোলি কাবাব, ব্লুমিং বাসকেট, ডিসকো নাচোস, ফাগুনি ক্র্যাকলিং স্পিনাচ, রং বরসে ককটেল, গুলাবি ফিউশন ট্যুইস্ট,ক্রেজি ফর বানানা, কেসরিয়া পাঞ্চ। এই মেনু পাবেন ১৮ থেকে ২৪ মার্চ দুপুর থেকে মাঝরাত পর্যন্ত। প্লেট প্রতি দাম পড়বে ১০০০ টাকা।
16th  March, 2019
দোলের বিশেষ রান্না

নারকেলের মালপোয়া: উপকরণ: ময়দা ১ কাপ, সুজি  কাপ, নারকেল কোরা ১ কাপ, মৌরি হাফ ক্রাশ ১ চা চামচ, চিনি ৫০০ গ্রাম, নুন এক চিমটে, তেল ভাজার জন্য, দুধ প্রয়োজন মতো।
প্রণালী: ময়দা, সুজি, নারকেল কোরা, মৌরি, নুন ও ২ চা চামচ চিনি সব এক সঙ্গে মিশিয়ে অল্প অল্প দুধ দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। খুব ঘন হবে না।
বিশদ

16th  March, 2019
ফিশ ইংলিশ স্টাইল

গ্রিলড ফিশ উইথ সালসা: উপকরণ: ভেটকি ফিলেট ৪টে, গোলমরিচগুঁড়ো ১ চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, তন্দুর ফুড কালার ১ চিমটে, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ।
বিশদ

09th  March, 2019
ডাল দিয়ে যায় চেনা

ধোকার ডালনা: উপকরণ: ছোলার ডাল ও মটর ডাল মিলিয়ে ২০০ গ্রাম, ঘি ২ চামচ, লাল লঙ্কা ১ চামচ, গরমমশলা পাউডার ১ চামচ, গোটা গরমমশলা  চামচ, কাঁচালঙ্কা ১টা, সাদা তেল ৩ চামচ, চৌকো করে কাটা আলু ১টা, শুকনো লঙ্কা ১টা, গোটা জিরে  চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন স্বাদমতো, তেজপাতা ১টা, হলুদ  চামচ, ধনে ও জিরেগুঁড়ো ১ চামচ করে।
বিশদ

09th  March, 2019
 সুইসওতেলে খানার নানা

 অনেকেই ভাবেন বিদেশি মেনুতে মাংস ছাড়া আর বুঝি কিছুই থাকে না। এমন ধারণা কিন্তু পুরোপুরি ভ্রান্ত। বিদেশি মেনুতে মাংসের পাশাপাশি সব্জিও পাবেন বিভিন্ন ধরনের। বিট, গাজর, ক্যাপসিকাম, মাশরুম, বিভিন্ন ধরনের বিনস, লিক, সেলেরির ডাঁটা সহ নানা সব্জি ব্যবহৃত হয় বিদেশি রান্নায়। শাকপাতারও হরেক রকম। পার্সলে, সেলেরি, রকেটলিফ, লেটুস হাতে গুণে শেষ করা যাবে না এমন অগুন্তি নাম। আমিষ ও নিরামিষ মিলিয়ে দুটি বিদেশি রেসিপি রইল সুইসওতেলের রান্নাঘর থেকে। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  March, 2019
ফুলকপির না না র ক ম

উপকরণ: কই মাছ ৪ পিস, আলু ১টা, ফুলকপি ১টা, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদা রসুন পেস্ট ১ চামচ, কাশ্মীরি লাললঙ্কাগুঁড়ো ১ চামচ, হলুদ  চামচ, রোস্টেড জিরেগুঁড়ো  চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২ টো, সর্ষের তেল প্রয়োজনমতো, ধনেপাতা  কাপ।
বিশদ

02nd  March, 2019
পিকাডিলি স্কোয়্যারে জন্মদিনের রেসিপি

দশ বছর পূর্ণ করেছে শরৎ বোস রোডের পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। দশ বছর পেরিয়ে রেস্তরাঁয় নতুন রূপ দিয়েছেন কর্ণধার পূজা বৈদ্য। তার সঙ্গে পরিবর্তিত হয়েছে মেনুও। দেশি পদ্ধতিতে রাঁধা বেশ কয়েকটি বিদেশি পদও ঢুকিয়েছেন তিনি মেনুতে। তেমনই দুটি পদের রেসিপি দিলেন পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  March, 2019
আমিষ দিয়ে হালকা ঝোল

 উপকরণ: গাজর ১টা, বিনস ৮-১০টা, কড়াইশুঁটি ৮-১০টা, পেঁপে ৪ টুকরো, আলু ১টা, চিকেন ২৫০ গ্রাম, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদাকুচি  চা চামচ, রসুন ৪-৫ কোয়া, হলুদগুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ৪-৫ টা, টকদই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ  চা চামচ, মাখন ২ টেবিল চামচ। বিশদ

02nd  March, 2019
রান্নায় নানা গ্রেভি 

হোয়াইট গ্রেভি
উপকরণ: পেঁয়াজ ৪টে, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাজু ১০০ গ্রাম, মাওয়া ২৫ গ্রাম, টক দই  কাপ, ছোট এলাচ ৩-৪টে, কাঁচালঙ্কা ৩-৪টে (ইচ্ছে অনুযায়ী)। নুন, চিনি স্বাদমতো, সাদা মরিচগুঁড়ো  চা চামচ, সাজিরে  চা চামচ, বড় এলাচ ১টা, পরিমাণমতো।
বিশদ

23rd  February, 2019
সাবেকী বাঙালি ভোজ 

সুশান্ত দত্ত রায় হোটেল ম্যানেজমেন্ট পাস করার পর দীর্ঘদিন শেফ হিসেবে তাজ বেঙ্গলে কাজ করেছেন। তারপর নিজস্ব ব্যবসার তাগিদে শুরু করেন আয়োজন কেটারিং সার্ভিস। লোকের আনন্দের জন্যই নাকি তাঁর এই কর্মকাণ্ড। নিজের পছন্দসই দুটি রান্নার রেসিপি দিলেন সুশান্তবাবু অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

23rd  February, 2019
পাস্তা দিয়ে নানারকম 

চিকেন ভেজি পাস্তা
উপকরণ: স্পাইরাল পাস্তা ২০০ গ্রাম, পেঁয়াজ ১টা, রসুনকুচি ২ চা চামচ, চিকেন কিউব ১ কাপ, মাশরুম পাতলা স্লাইস করে কাটা  কাপ, ব্রোকলি ছোট টুকরো করা ১ কাপ, গাজর ছোট ডুমো করে কাটা ১ কাপ, বিনস  কাপ, ব্ল্যাক অ঩লিভ  কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, অরিগেনো  চা চামচ, বেল পেপার  কাপ, অলিভ অয়েল ২ চা চামচ, নুন স্বাদমতো, জুকিনি অল্প। 
বিশদ

23rd  February, 2019
 স্ন্যাক মেনুতে কোল্ড কাট

 উপকরণ: হট ডগ ব্রেড ২টো, ক্যাপসিকাম স্লাইস করা কিছুটা, পেঁয়াজ স্লাইস করা ১টা, টম্যাটো ১টা ব্ল্যাক অলিভস কিছুটা, শশা খোসা সমেত পাতলা স্লাইস অল্প, লেটুস পাতা অল্প, মেয়োনিজ ১টা চামচ, হ্যানি মাসটাড ১ চা চামচ, সুইট অনিয়ন স্যস ১ চা চামচ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, স্লাইস চিজ ২টো, চিকেন সেলামি প্রয়োজন মতো।
বিশদ

16th  February, 2019
রে স্ত রাঁ র খ ব র

 উল্ফ অব ওক স্ট্রিট রেস্তরাঁয় লঞ্চ করল উইন্টার মেনু। 
বিশদ

16th  February, 2019
 স্পেশাল চিলি চিকেন

  উপকরণ: চিকেন ১ কেজি, রসুন কুচি ২ টেবিল চামচ, কাঁচা লংকা ৩টে, পেঁয়াজ ২টো, কর্ন ফ্লেক্স ১ টেবিল চামচ, পেঁয়াজশাক কুচি ১ টেবিল চামচ, ব্ল্যাক বিন স্যস ১ টেবিল চামচ।
পদ্ধতি: চিকেনে নুন, পেঁয়াজের রস, রসুন কুচি, লেবুর রস ও গোলমরিচগুঁড়ো মাখিয়ে অন্তত ১ ঘণ্টা রেখে দিন।
বিশদ

16th  February, 2019
ফ্রেন্ডস অব ফো রেস্তরাঁয়
চীনে স্বাদের রান্না

ভিয়েতনামি ভাষায় ‘ফো’ অর্থাৎ স্যুপ জাতীয় খাবার। তাই ফ্রেন্ডস অব ফো নামটা শুনে ভেবেছিলাম খাবারের ধরন এখানে ভিয়েতনামি। কিন্তু তা নয়। জনপ্রিয়তা বজায় রাখতে এখানে ভিয়েতনামির পাশাপাশি চীনে খাবারও পাবেন। তেমনই দুটি রেসিপি দিলেন রেস্তরাঁর একজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  February, 2019
একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: মহিলাদের ভোটদানে উৎসাহিত করতে এবার লোকসভা ভোটে মালদহ জেলায় মোট ৫০টি মহিলা পরিচালিত বুথ করা হচ্ছে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন ব্লক থেকে মহিলা পরিচালিত বুথের তালিকা জেলা নির্বাচন দপ্তরে এসে জমা পড়েছে। ওই তালিকা ধরে জেলা নির্বাচন দপ্তরের ...

সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার রাতে রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুট করার চেষ্টা করল দুষ্কৃতীরা। শান্তিনিকেতন থানার কপায় স্টেশন সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ডিসপ্লে কাচ ভেঙে ...

সেভিয়া, ১৮ মার্চ: দুই দলের শেষ সাক্ষাৎকারে জোড়া গোল করেও বার্সেলোনার হার বাঁচাতে পারেননি লায়োনেল মেসি। রবিবার যেন তারই মধুর প্রতিশোধ নেওয়ার সংকল্প বুকে নিয়ে ...

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM