Bartaman Patrika
অন্দরমহল
 

হোটেলে রেস্তরাঁয় ক্রিসমাস ও নিউ ইয়ার

বড়দিন মানেই উৎসব। আর উৎসব মানেই খাওয়া দাওয়া। ক্রিসমাস আর নিউ ইয়ার মেনুতে কিছু বিশেষ পদ সাজিয়ে উৎসবের আবহাওয়া ধরে রাখতে চায় কলকাতার বিভিন্ন হোটেল ও রেস্তরাঁ। খবরে কমলিনী চক্রবর্তী।

তাজ বেঙ্গল

তাজ বেঙ্গলের ক্রিসমাস ইভ মেনুতে রয়েছে বুফে ডিনার, ক্রিসমাস গুডি বক্স ও ক্রিসমাস ক্যারলের আয়োজন। খরচ ৩২০০ টাকা, জনপ্রতি, কর অতিরিক্ত। গ্রিল বাই দ্য পুল রেস্তরাঁয় পাবেন রোম্যান্টিক ডিনারের আয়োজন। সব পদই গ্রিলে বানানো হবে। বুফের খরচ ৪৫০০ টাকা, জনপ্রতি। কর অতিরিক্ত। ক্রিসমাস ব্রাঞ্চে রয়েছে সি ফুড, রোস্ট টার্কি ও গ্রিলড মেনু। দাম ৩২০০ টাকা, জনপ্রতি। কর অতিরিক্ত। এছাড়াও থাকছে জিঞ্জার ব্রেড হাউস। গেটওয়ে
এই হোটেলের ক্রিসমাস, প্রি-ক্রিসমাস ও নিউ ইয়ার মেনুতে পাবেন টার্কি রুলাদ উইথ ক্র্যানবেরি স্যস, র‌্যাবিট ব্রেজড ইন বেলজিয়ান এইল, পমেগ্রেনেড গ্লেজড ডাক ব্রেস্ট, গ্রিলড পর্ক চপস, ক্রিওল সিবাস উইথ চিলি প্লাম বুররা ব্লাঁ, একজটিক সিফুড গ্রিল, প্লাম কেক পুডিং, ফ্রেশ স্ট্রবেরি শার্লট, এক্সমাস ইউল লগ ইত্যাদি। নিউ ইয়ার ইভেও এখানে থাকবে ডি জের সঙ্গে সান্ধ্যভোজ উপভোগ করার সুযোগ। অ্যালকোহলিক ও নন অ্যালকোহলিক বেভারেজের পাশাপাশি পাবেন অফুরন্ত দেশি ও বিদেশি স্ন্যাকস। খরচ ১২৪৯ টাকা, জনপ্রতি।

পার্ক হোটেল
হোটেলের রেস্তরাঁ ব্রিজে ক্রিসমাস ইভ ডিনার ও ক্রিসমাস ব্রাঞ্চের মেনুতে একইসঙ্গে থাকবে গতানুগতিকতা ও নতুনত্ব। বুফেতে পাবেন কোল্ড কাটস, চাট স্টেশন, স্যালাড কাউন্টার, স্যুপ, স্মোকড, রোস্টেড ও কিউরিড পোলট্রি, রোস্ট বাটারবল টার্কি উইথ ক্র্যানবেরি স্যস, পুরানি দিল্লি স্টাইল পনির, ভেজি অ্যগ্রাটিন ইত্যাদি। ব্রিজে নিউ ইয়ার ইভ ডিনার ও নিউ ইয়ার ব্রাঞ্চে থাকবে প্রন, লবস্টার, ক্র্যাব গ্রিল, চিকেন অ্যান্ড অলিভ টেরেন, জামাইকান জোল্ট চিকেন টিক্কা, হ্যাজেলনাট গেতে ইত্যাদি।

জে ডব্লু ম্যারিয়ট
হোটেলের ক্রিসমাসের আয়োজনের মধ্যে বড় একটা অংশ এখানকার ক্রিসমাস গুডিজ। জে ডব্লু কিচেন ও ভিন্টাজ এশিয়ার ক্রিসমাস ইভ ডিনার ও ক্রিসমাস ব্রাঞ্চ মেনুতে পাবেন পুলড ল্যাম্ব উইথ রোস্টেড বেলপেপার, গ্রিলড টেন্ডারলইন, ট্র্যাডিশনাল রোস্টেড টার্কি, ইত্যাদি। এছাড়াও নিউ ইয়ার মেনুতে থাকবে বিভিন্ন ধরনের ফিউশন ফুড।

ওয়েস্ট ইন
কেক, চকোলেট ও পুডিংয়ে নানারকম পাবেন ওয়েস্ট ইনের ক্রিসমাস মেনুতে। এছাড়াও এখানকার ক্রিসমাস মেনুতে পাবেন ক্ল্যাসিক ক্রিসমাস স্যুপ, আভেন রোস্টেড টার্কি, হোল লেগ রোস্ট বেবি ল্যাম্ব, প্রন বালচাও চিকেন পিফারিল, মাটন পিপার ফ্রাই ইত্যাদি।

স্লাই ফক্স গ্যাস্ট্রো পাব
এখানে ১ জানুয়ারি পর্যন্ত চলবে ক্রিসমাস মেনু। রয়েছে রোস্টেড টার্কি উইথ ক্র্যানবেরি জুস, ট্রাও আলাস্কা, বেলজিয়াম অরেঞ্জ এক্সট্রিম, গার কা হালুয়া উইথ রাবরি বাইটস, ক্ল্যাসিক ওয়্যাফেল, ফক্সি কাস্টার্ড ইত্যাদি।

হোটেল হলিডে ইন
এখানে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ক্রিসমাসের আয়োজন। ২৪ ও ২৫ তারিখের বুফেতে পাবেন ইতালিয়ান, জাপানিজ কুইজিন। উল্লেখযোগ্য পদের মধ্যে রয়েছে সুশি, রিসোতো সহ নানারকম খাবার। এছাড়া রোস্ট ও গ্রিলড পদও আছে।

বম্বে ব্রেসারি
এই রেস্তরাঁয় ক্রিসমাস মেনুর শুরুতেই রয়েছে ওয়ার্মআপ স্টার্টার। তাতে পাবেন স্মোকড অ্যান্ড রোস্টেড চিজি চিকেন উইংস,ক্রিসপি চিলি চিজ মাশরুম, কারওয়ারি ফিশ ফিংগার উইথ স্পাইসি কোকোনাট চাটনি ইত্যাদি। এরপর রয়েছে স্ট্রিট গ্রিল সেকশন। সেখানে পাবেন ফিউশন মেনু। এরপর মেন কোর্স। তাতে পাবেন মারিও’জ ম্যাঙ্গো প্রন অ্যান্ড কোকোনাট রাইস, বম্বে ধাবা গোস্ত ইত্যাদি।

ফ্লুরি’জ
এখানে ক্রিসমাস মানেই প্লাম কেক, ডান্ডি কেক, ফ্রুট কেক, ফিগ হানি অ্যান্ড আমন্ড কেক ইত্যাদি। সেই ট্র্যাডিশন সমানে চলেছে। তবে এখন আর ফ্লুরিজের মেনু শুধুই কেক পেস্ট্রি আর চকোলেটে সীমাবদ্ধ নেই। এখন সেই মেনুতে পাবেন স্যুপ, স্টার্টার, মেন কোর্স সবই। ফ্রুট সাংগ্রিয়া, বাটারনাট স্কোয়াশ অ্যান্ড আমন্ড স্যুপ, আভেন রোস্টেড হানি মাস্টার্ড চিকেন, বার-বি-কিউড পর্ক বেবি ব্ল্যাক রিবস থেকে শুরু করে উইন্টার ভেজি লাসানিয়াশ প্যান সিয়ারড চিজ স্টেক উইথ পামকিন অ্যান্ড ক্র্যানবেরি রিসোতো সবই রয়েছে।

পার্ক প্যাভেলিয়ন
মল্লিক বাজারের রেস্তরাঁয় ক্রিসমাস মেনুতে রয়েছে স্টার্টার, স্যুপ ও মেনকোর্স। উল্লেখযোগ্য পদের মধ্যে পাবেন লাল মির্চ কা পনির টিক্কা, রাওয়া ফ্রায়েড কওলিফ্লাওয়ার, ফিশ টেম্পুরা, সিঙ্গাপুর নুডুলস, মোঙ্গোলিয়ান ভেজ ডাম্পলিং ইত্যাদি।

আমেরিকান ওয়্যাফেল হাউস
এখানে ক্রিসমাস মেনুতে পাবেন মার্কিন স্বাদ। ওয়্যাফেলের মধ্যে উল্লেখযোগ্য চকো বুম, কাস্টার্ড অ্যান্ড ফ্রেশ ফ্রুট ওয়্যাফেল ইত্যাদি। ২৫ ডিসেম্বর পর্যন্ত এই মেনু চলবে। বড়দিনের বিশেষ চমকও রয়েছে। ক্রিসমাস মেনু থেকে খাওয়াদাওয়া করলে সান্টার বিশেষ উপহার রেড ভেলভেট ওয়্যাফেল পাবেন।

ক্যাফে ড্রিফটার
ক্রিসমাস মানে নানারকম খাওয়া দাওয়ার আয়োজন। ঩সেই মতো এই রেস্তরাঁয় পাবেন রুডিমেন্টারি পিৎজা, হানি গ্লেজড রোস্ট টার্কি, ইন্ডিয়ান স্পাইসড কোয়েল রোস্ট, হার্ব রোস্টেড স্প্রিং চিকেন, স্প্যগেটি কারবোনারা, প্যান সিয়ারড ফিশ ইন লেমন বাটার স্যস ইত্যাদি।

বন অ্যাপেতিত
এখানকার ক্রিসমাস মেনুতে পাবেন নানা রকম টি কেক। ক্যারট রেইজিন কেক, অটাম পামকিন ওয়ালনাট কেক, সিনামন ফিগ কেক, চকোলেট ক্রিম কেক, ভ্যানিলা টুটি ফ্রুটি কেক, ক্র্যানবেরি কেক ইত্যাদি নানারকম পাবেন এখানে। এছাড়াও এখানকার ক্রিসমাস মেনুর বিশেষ আকর্ষণ কর্ণধার রাহুল অরোরার স্পেশাল রাম ফ্রুট কেক। ৬০০ ও ৪৪০ মিলির এই কেকর দাম ৪০০ থেকে ৬৫০ টাকা।
গ্রাফিক্স: সোমনাথ পাল, সহযোগিতায় চন্দন
22nd  December, 2018
ওয়াটস আপ ক্যাফেতে খানায় ফিউশন স্টাইল 

রেস্তরাঁর নাম ওয়াটস আপ ক্যাফে। অন্দর সজ্জাতেও একটা ট্রেন্ডি ভাব লক্ষ করা যায়। রুফটপ স্কাই ওয়াক, জাকুজি টাব, হুক্কা বার সমেত ক্যাফেটি আধুনিক প্রজন্মের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে এটাই স্বাভাবিক। তবে ক্যাফে হলেও এখানে ফুল কোর্স মিলও পাবেন। মেনুতে নতুনত্ব আনতে শেফ ফিউশন কুইজিনের ওপর নজর দিয়েছেন। অর্থাৎ কন্টিনেন্টালের সঙ্গে ইন্ডিয়ান মিক্স। শেফের বক্তব্য তন্দুরের সঙ্গে কন্টির মিলমিশ করে নতুন ধরনের পদ বানান তিনি। তেমনই দুটি পদের রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

23rd  March, 2019
মাংসের নানা স্বাদ 

ভাপা মুরগি মালাই
উপকরণ: বোনলেস মুরগির মাংস ২৫০ গ্রাম, ডিম ১টা, পেঁয়াজ ৩টে, রসুন ৫ কোয়া, আদা ১ ইঞ্চি, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, শুকনো লঙ্কার গুঁড়ো স্বাদমতো, নারকেল কোড়া  মালা কুড়ানো, নুন, চিনি, সাদাতেল।
 
বিশদ

23rd  March, 2019
আমিষে নিরামিষে 

পুঁটি মাছ দিয়ে উচ্ছে চচ্চড়ি
উপকরণ: পুঁটি মাছ ২৫০ গ্রাম, উচ্ছে ১০০ গ্রাম, ১টি ছোটো সাইজের বেগুন, ১টি ছোট রাঙা আলু, কুমড়ো ১০০ গ্রাম, নুন ও হলুদ, কাঁচালঙ্কা ২টি, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, ধনেগুঁড়ো ১ চা চামচ, পাঁচফোড়ন  চা চামচ, শুকনো লঙ্কা ১টি, মিহি কুচি করা আদা ও রসুন ১ চা চামচ, সর্ষেবাটা ১ টেবিল চামচ, সর্ষের তেল প্রয়োজনমতো, আমচুর গুঁড়ো ১ চা চামচ। 
বিশদ

23rd  March, 2019
দোলের বিশেষ রান্না

নারকেলের মালপোয়া: উপকরণ: ময়দা ১ কাপ, সুজি  কাপ, নারকেল কোরা ১ কাপ, মৌরি হাফ ক্রাশ ১ চা চামচ, চিনি ৫০০ গ্রাম, নুন এক চিমটে, তেল ভাজার জন্য, দুধ প্রয়োজন মতো।
প্রণালী: ময়দা, সুজি, নারকেল কোরা, মৌরি, নুন ও ২ চা চামচ চিনি সব এক সঙ্গে মিশিয়ে অল্প অল্প দুধ দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। খুব ঘন হবে না।
বিশদ

16th  March, 2019
গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

 দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  March, 2019
ফিশ ইংলিশ স্টাইল

গ্রিলড ফিশ উইথ সালসা: উপকরণ: ভেটকি ফিলেট ৪টে, গোলমরিচগুঁড়ো ১ চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, তন্দুর ফুড কালার ১ চিমটে, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ।
বিশদ

09th  March, 2019
ডাল দিয়ে যায় চেনা

ধোকার ডালনা: উপকরণ: ছোলার ডাল ও মটর ডাল মিলিয়ে ২০০ গ্রাম, ঘি ২ চামচ, লাল লঙ্কা ১ চামচ, গরমমশলা পাউডার ১ চামচ, গোটা গরমমশলা  চামচ, কাঁচালঙ্কা ১টা, সাদা তেল ৩ চামচ, চৌকো করে কাটা আলু ১টা, শুকনো লঙ্কা ১টা, গোটা জিরে  চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন স্বাদমতো, তেজপাতা ১টা, হলুদ  চামচ, ধনে ও জিরেগুঁড়ো ১ চামচ করে।
বিশদ

09th  March, 2019
 সুইসওতেলে খানার নানা

 অনেকেই ভাবেন বিদেশি মেনুতে মাংস ছাড়া আর বুঝি কিছুই থাকে না। এমন ধারণা কিন্তু পুরোপুরি ভ্রান্ত। বিদেশি মেনুতে মাংসের পাশাপাশি সব্জিও পাবেন বিভিন্ন ধরনের। বিট, গাজর, ক্যাপসিকাম, মাশরুম, বিভিন্ন ধরনের বিনস, লিক, সেলেরির ডাঁটা সহ নানা সব্জি ব্যবহৃত হয় বিদেশি রান্নায়। শাকপাতারও হরেক রকম। পার্সলে, সেলেরি, রকেটলিফ, লেটুস হাতে গুণে শেষ করা যাবে না এমন অগুন্তি নাম। আমিষ ও নিরামিষ মিলিয়ে দুটি বিদেশি রেসিপি রইল সুইসওতেলের রান্নাঘর থেকে। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  March, 2019
ফুলকপির না না র ক ম

উপকরণ: কই মাছ ৪ পিস, আলু ১টা, ফুলকপি ১টা, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদা রসুন পেস্ট ১ চামচ, কাশ্মীরি লাললঙ্কাগুঁড়ো ১ চামচ, হলুদ  চামচ, রোস্টেড জিরেগুঁড়ো  চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২ টো, সর্ষের তেল প্রয়োজনমতো, ধনেপাতা  কাপ।
বিশদ

02nd  March, 2019
পিকাডিলি স্কোয়্যারে জন্মদিনের রেসিপি

দশ বছর পূর্ণ করেছে শরৎ বোস রোডের পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। দশ বছর পেরিয়ে রেস্তরাঁয় নতুন রূপ দিয়েছেন কর্ণধার পূজা বৈদ্য। তার সঙ্গে পরিবর্তিত হয়েছে মেনুও। দেশি পদ্ধতিতে রাঁধা বেশ কয়েকটি বিদেশি পদও ঢুকিয়েছেন তিনি মেনুতে। তেমনই দুটি পদের রেসিপি দিলেন পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  March, 2019
আমিষ দিয়ে হালকা ঝোল

 উপকরণ: গাজর ১টা, বিনস ৮-১০টা, কড়াইশুঁটি ৮-১০টা, পেঁপে ৪ টুকরো, আলু ১টা, চিকেন ২৫০ গ্রাম, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদাকুচি  চা চামচ, রসুন ৪-৫ কোয়া, হলুদগুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ৪-৫ টা, টকদই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ  চা চামচ, মাখন ২ টেবিল চামচ। বিশদ

02nd  March, 2019
রান্নায় নানা গ্রেভি 

হোয়াইট গ্রেভি
উপকরণ: পেঁয়াজ ৪টে, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাজু ১০০ গ্রাম, মাওয়া ২৫ গ্রাম, টক দই  কাপ, ছোট এলাচ ৩-৪টে, কাঁচালঙ্কা ৩-৪টে (ইচ্ছে অনুযায়ী)। নুন, চিনি স্বাদমতো, সাদা মরিচগুঁড়ো  চা চামচ, সাজিরে  চা চামচ, বড় এলাচ ১টা, পরিমাণমতো।
বিশদ

23rd  February, 2019
সাবেকী বাঙালি ভোজ 

সুশান্ত দত্ত রায় হোটেল ম্যানেজমেন্ট পাস করার পর দীর্ঘদিন শেফ হিসেবে তাজ বেঙ্গলে কাজ করেছেন। তারপর নিজস্ব ব্যবসার তাগিদে শুরু করেন আয়োজন কেটারিং সার্ভিস। লোকের আনন্দের জন্যই নাকি তাঁর এই কর্মকাণ্ড। নিজের পছন্দসই দুটি রান্নার রেসিপি দিলেন সুশান্তবাবু অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

23rd  February, 2019
পাস্তা দিয়ে নানারকম 

চিকেন ভেজি পাস্তা
উপকরণ: স্পাইরাল পাস্তা ২০০ গ্রাম, পেঁয়াজ ১টা, রসুনকুচি ২ চা চামচ, চিকেন কিউব ১ কাপ, মাশরুম পাতলা স্লাইস করে কাটা  কাপ, ব্রোকলি ছোট টুকরো করা ১ কাপ, গাজর ছোট ডুমো করে কাটা ১ কাপ, বিনস  কাপ, ব্ল্যাক অ঩লিভ  কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, অরিগেনো  চা চামচ, বেল পেপার  কাপ, অলিভ অয়েল ২ চা চামচ, নুন স্বাদমতো, জুকিনি অল্প। 
বিশদ

23rd  February, 2019
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM