Bartaman Patrika
অন্দরমহল
 

হোটেলে রেস্তরাঁয় ক্রিসমাস ও নিউ ইয়ার

বড়দিন মানেই উৎসব। আর উৎসব মানেই খাওয়া দাওয়া। ক্রিসমাস আর নিউ ইয়ার মেনুতে কিছু বিশেষ পদ সাজিয়ে উৎসবের আবহাওয়া ধরে রাখতে চায় কলকাতার বিভিন্ন হোটেল ও রেস্তরাঁ। খবরে কমলিনী চক্রবর্তী।

তাজ বেঙ্গল

তাজ বেঙ্গলের ক্রিসমাস ইভ মেনুতে রয়েছে বুফে ডিনার, ক্রিসমাস গুডি বক্স ও ক্রিসমাস ক্যারলের আয়োজন। খরচ ৩২০০ টাকা, জনপ্রতি, কর অতিরিক্ত। গ্রিল বাই দ্য পুল রেস্তরাঁয় পাবেন রোম্যান্টিক ডিনারের আয়োজন। সব পদই গ্রিলে বানানো হবে। বুফের খরচ ৪৫০০ টাকা, জনপ্রতি। কর অতিরিক্ত। ক্রিসমাস ব্রাঞ্চে রয়েছে সি ফুড, রোস্ট টার্কি ও গ্রিলড মেনু। দাম ৩২০০ টাকা, জনপ্রতি। কর অতিরিক্ত। এছাড়াও থাকছে জিঞ্জার ব্রেড হাউস। গেটওয়ে
এই হোটেলের ক্রিসমাস, প্রি-ক্রিসমাস ও নিউ ইয়ার মেনুতে পাবেন টার্কি রুলাদ উইথ ক্র্যানবেরি স্যস, র‌্যাবিট ব্রেজড ইন বেলজিয়ান এইল, পমেগ্রেনেড গ্লেজড ডাক ব্রেস্ট, গ্রিলড পর্ক চপস, ক্রিওল সিবাস উইথ চিলি প্লাম বুররা ব্লাঁ, একজটিক সিফুড গ্রিল, প্লাম কেক পুডিং, ফ্রেশ স্ট্রবেরি শার্লট, এক্সমাস ইউল লগ ইত্যাদি। নিউ ইয়ার ইভেও এখানে থাকবে ডি জের সঙ্গে সান্ধ্যভোজ উপভোগ করার সুযোগ। অ্যালকোহলিক ও নন অ্যালকোহলিক বেভারেজের পাশাপাশি পাবেন অফুরন্ত দেশি ও বিদেশি স্ন্যাকস। খরচ ১২৪৯ টাকা, জনপ্রতি।

পার্ক হোটেল
হোটেলের রেস্তরাঁ ব্রিজে ক্রিসমাস ইভ ডিনার ও ক্রিসমাস ব্রাঞ্চের মেনুতে একইসঙ্গে থাকবে গতানুগতিকতা ও নতুনত্ব। বুফেতে পাবেন কোল্ড কাটস, চাট স্টেশন, স্যালাড কাউন্টার, স্যুপ, স্মোকড, রোস্টেড ও কিউরিড পোলট্রি, রোস্ট বাটারবল টার্কি উইথ ক্র্যানবেরি স্যস, পুরানি দিল্লি স্টাইল পনির, ভেজি অ্যগ্রাটিন ইত্যাদি। ব্রিজে নিউ ইয়ার ইভ ডিনার ও নিউ ইয়ার ব্রাঞ্চে থাকবে প্রন, লবস্টার, ক্র্যাব গ্রিল, চিকেন অ্যান্ড অলিভ টেরেন, জামাইকান জোল্ট চিকেন টিক্কা, হ্যাজেলনাট গেতে ইত্যাদি।

জে ডব্লু ম্যারিয়ট
হোটেলের ক্রিসমাসের আয়োজনের মধ্যে বড় একটা অংশ এখানকার ক্রিসমাস গুডিজ। জে ডব্লু কিচেন ও ভিন্টাজ এশিয়ার ক্রিসমাস ইভ ডিনার ও ক্রিসমাস ব্রাঞ্চ মেনুতে পাবেন পুলড ল্যাম্ব উইথ রোস্টেড বেলপেপার, গ্রিলড টেন্ডারলইন, ট্র্যাডিশনাল রোস্টেড টার্কি, ইত্যাদি। এছাড়াও নিউ ইয়ার মেনুতে থাকবে বিভিন্ন ধরনের ফিউশন ফুড।

ওয়েস্ট ইন
কেক, চকোলেট ও পুডিংয়ে নানারকম পাবেন ওয়েস্ট ইনের ক্রিসমাস মেনুতে। এছাড়াও এখানকার ক্রিসমাস মেনুতে পাবেন ক্ল্যাসিক ক্রিসমাস স্যুপ, আভেন রোস্টেড টার্কি, হোল লেগ রোস্ট বেবি ল্যাম্ব, প্রন বালচাও চিকেন পিফারিল, মাটন পিপার ফ্রাই ইত্যাদি।

স্লাই ফক্স গ্যাস্ট্রো পাব
এখানে ১ জানুয়ারি পর্যন্ত চলবে ক্রিসমাস মেনু। রয়েছে রোস্টেড টার্কি উইথ ক্র্যানবেরি জুস, ট্রাও আলাস্কা, বেলজিয়াম অরেঞ্জ এক্সট্রিম, গার কা হালুয়া উইথ রাবরি বাইটস, ক্ল্যাসিক ওয়্যাফেল, ফক্সি কাস্টার্ড ইত্যাদি।

হোটেল হলিডে ইন
এখানে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ক্রিসমাসের আয়োজন। ২৪ ও ২৫ তারিখের বুফেতে পাবেন ইতালিয়ান, জাপানিজ কুইজিন। উল্লেখযোগ্য পদের মধ্যে রয়েছে সুশি, রিসোতো সহ নানারকম খাবার। এছাড়া রোস্ট ও গ্রিলড পদও আছে।

বম্বে ব্রেসারি
এই রেস্তরাঁয় ক্রিসমাস মেনুর শুরুতেই রয়েছে ওয়ার্মআপ স্টার্টার। তাতে পাবেন স্মোকড অ্যান্ড রোস্টেড চিজি চিকেন উইংস,ক্রিসপি চিলি চিজ মাশরুম, কারওয়ারি ফিশ ফিংগার উইথ স্পাইসি কোকোনাট চাটনি ইত্যাদি। এরপর রয়েছে স্ট্রিট গ্রিল সেকশন। সেখানে পাবেন ফিউশন মেনু। এরপর মেন কোর্স। তাতে পাবেন মারিও’জ ম্যাঙ্গো প্রন অ্যান্ড কোকোনাট রাইস, বম্বে ধাবা গোস্ত ইত্যাদি।

ফ্লুরি’জ
এখানে ক্রিসমাস মানেই প্লাম কেক, ডান্ডি কেক, ফ্রুট কেক, ফিগ হানি অ্যান্ড আমন্ড কেক ইত্যাদি। সেই ট্র্যাডিশন সমানে চলেছে। তবে এখন আর ফ্লুরিজের মেনু শুধুই কেক পেস্ট্রি আর চকোলেটে সীমাবদ্ধ নেই। এখন সেই মেনুতে পাবেন স্যুপ, স্টার্টার, মেন কোর্স সবই। ফ্রুট সাংগ্রিয়া, বাটারনাট স্কোয়াশ অ্যান্ড আমন্ড স্যুপ, আভেন রোস্টেড হানি মাস্টার্ড চিকেন, বার-বি-কিউড পর্ক বেবি ব্ল্যাক রিবস থেকে শুরু করে উইন্টার ভেজি লাসানিয়াশ প্যান সিয়ারড চিজ স্টেক উইথ পামকিন অ্যান্ড ক্র্যানবেরি রিসোতো সবই রয়েছে।

পার্ক প্যাভেলিয়ন
মল্লিক বাজারের রেস্তরাঁয় ক্রিসমাস মেনুতে রয়েছে স্টার্টার, স্যুপ ও মেনকোর্স। উল্লেখযোগ্য পদের মধ্যে পাবেন লাল মির্চ কা পনির টিক্কা, রাওয়া ফ্রায়েড কওলিফ্লাওয়ার, ফিশ টেম্পুরা, সিঙ্গাপুর নুডুলস, মোঙ্গোলিয়ান ভেজ ডাম্পলিং ইত্যাদি।

আমেরিকান ওয়্যাফেল হাউস
এখানে ক্রিসমাস মেনুতে পাবেন মার্কিন স্বাদ। ওয়্যাফেলের মধ্যে উল্লেখযোগ্য চকো বুম, কাস্টার্ড অ্যান্ড ফ্রেশ ফ্রুট ওয়্যাফেল ইত্যাদি। ২৫ ডিসেম্বর পর্যন্ত এই মেনু চলবে। বড়দিনের বিশেষ চমকও রয়েছে। ক্রিসমাস মেনু থেকে খাওয়াদাওয়া করলে সান্টার বিশেষ উপহার রেড ভেলভেট ওয়্যাফেল পাবেন।

ক্যাফে ড্রিফটার
ক্রিসমাস মানে নানারকম খাওয়া দাওয়ার আয়োজন। ঩সেই মতো এই রেস্তরাঁয় পাবেন রুডিমেন্টারি পিৎজা, হানি গ্লেজড রোস্ট টার্কি, ইন্ডিয়ান স্পাইসড কোয়েল রোস্ট, হার্ব রোস্টেড স্প্রিং চিকেন, স্প্যগেটি কারবোনারা, প্যান সিয়ারড ফিশ ইন লেমন বাটার স্যস ইত্যাদি।

বন অ্যাপেতিত
এখানকার ক্রিসমাস মেনুতে পাবেন নানা রকম টি কেক। ক্যারট রেইজিন কেক, অটাম পামকিন ওয়ালনাট কেক, সিনামন ফিগ কেক, চকোলেট ক্রিম কেক, ভ্যানিলা টুটি ফ্রুটি কেক, ক্র্যানবেরি কেক ইত্যাদি নানারকম পাবেন এখানে। এছাড়াও এখানকার ক্রিসমাস মেনুর বিশেষ আকর্ষণ কর্ণধার রাহুল অরোরার স্পেশাল রাম ফ্রুট কেক। ৬০০ ও ৪৪০ মিলির এই কেকর দাম ৪০০ থেকে ৬৫০ টাকা।
গ্রাফিক্স: সোমনাথ পাল, সহযোগিতায় চন্দন
22nd  December, 2018
সোনার তরীতে সোনার ইলিশ 

বাংলার রুপোলি শস্য ইলিশের প্রেমে পাগলপারা নয়, এমন বাঙালির খোঁজ পাওয়া মোটেই সহজ কাজ নয়। তাই বর্ষা আসতে না আসতেই সব জায়গায় শুরু হয়ে যায় ইলিশের পার্বণ। সিটি সেন্টার ওয়ানের সোনার তরী রেস্তরাঁও স্বাভাবিকভাবেই তার ব্যতিক্রম নয়।  বিশদ

চিকেন চাররকম 

উপকরণ: চিকেন ৬ পিস, পেঁয়াজ ৩টে (বড় করে কাটা), আদা, রসুন বাটা ১+১ চামচ, লবঙ্গ ৪টে, বড় এলাচ ১টা, দারচিনি ১টা, টম্যাটো পিউরি ১ কাপ, লেবু ১টা, কাজু ১০ পিস, জিরেগুঁড়ো ১ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, মাখন ১ চামচ, কসুরি মেথি ১ চামচ, লাললঙ্কা ১ চামচ, চিনি ১ চামচ, নুন স্বাদমতো, মালাই ১ চামচ, তেজপাতা ১টা, ঘি ২ চামচ।
পদ্ধতি: চিকেনের পিসগুলোতে লেবু ও নুন মাখিয়ে ১০ মিনিট ম্যারিনেট করুন।  বিশদ

দই চাই দই চাই... 

প্রণালী: একটি বাটিতে চালের গুঁড়ো গরম জল দিয়ে ভালো করে গুলে রাখতে হবে। একটি পাত্রে দুধ নিয়ে লো ফ্লেমে জ্বাল দিতে হবে এবং বারবার করে সর তুলে একটি বাটিতে রাখতে হবে। দুধ ফুটে যখন অর্ধেকের কম হবে তখন চালের গুঁড়ো গোলাটা দিয়ে জ্বাল দিতে হবে।   বিশদ

আফরা রেস্তরাঁয় বুফের মেনুর নানারকম 

বুফে মেনু আবার নতুন করে চালু হয়েছে আফরা রেস্তরাঁয়। সেই মেনু থেকে দুটি উল্লেখযোগ্য পদের রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

গ্রিলড রেসিপি 

উপকরণ: গ্রিল চিকেনের জন্য: চিকেন ২৫০ গ্রাম, লেবুর রস ২ চামচ, টকদই ২ চামচ, আদা-রসুন পেস্ট ১ চামচ, গোলমরিচ গুঁড়ো ১ চামচ, নুন স্বাদমতো।
স্ম্যাশড পটাটোর জন্য: একটি আলু ভালো করে সেদ্ধ করা, ফ্রেশ ক্রিম ২ চামচ, পার্সলে কুচি ১ চামচ, নুন স্বাদমতো, বাটার ১ চামচ।  বিশদ

13th  July, 2019
মাটন ইংলিশ ভিংলিশ 

উপকরণ: মাটন (সামনের রাং) ৪ বা ৫ পিস, আলু ১টি ২ পিস করে কাটা, গাজর বড় ২টি টুকরো, সেলারি কুচি ২ টেবিল চামচ, পার্সলে কুচি ১ টেবিল চামচ, আদাকুচি  চা চামচ, রসুনকুচি  চা চামচ, চিকেন স্টক ২ কাপ, নুন স্বাদমতো, গোলমরিচ গুঁড়ো ১ চা চামচ, ময়দা ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, সাদা তেল প্রয়োজন মতো, পেঁয়াজ কুচি  কাপ, বিনস ৫ বা ৬টি লম্বা করে কাটা।  বিশদ

13th  July, 2019
বেদিক ভিলেজে নানা পদে ইলিশ

বেদিক ভিলেজের ভূমি রেস্তরাঁয় চলছে ইলিশ উৎসব। অন্দর মহলের পাঠকদের জন্য মেনু থেকে দুটি রেসিপি জানালেন শেফ আজাদ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

13th  July, 2019
পদে পদে চিজ চাই 

চিজ ক্রিসপিইজ
উপকরণ: গ্রেট করা চিজ ৪ টেবিল চামচ, ময়দা  কাপ, নরম মাখন ৬০ গ্রাম, ডিম ১টি, চিনি ১ চা চামচ, নুন  চা চামচ, গোল মরিচ গুঁড়ো  চা চামচ, জায়ফল গুঁড়ো  চা চামচ, ক্রিম ২ টেবিল চামচ। 
বিশদ

06th  July, 2019
ওয়েস্টইন হোটেলে ৩১-৩২ লাউঞ্জ 

কলকাতার সর্বোচ্চ রুফটপ লাউঞ্জ ৩১-৩২ সম্প্রতি চালু হয়েছে ওয়েস্ট ইন হোটেলে। এখানে খাবার পাবেন বাইট সাইজ পোর্শনে। ড্রিঙ্কসের সঙ্গে উপযুক্ত নানা ধরনের মেনু রয়েছে। এই মেনুর বিশেষত্ব ফিউশন।   বিশদ

06th  July, 2019
জে ডব্লু ম্যারিয়টে ক্রিকেট ম্যানিয়া 

ক্রিকেট বিশ্বকাপ জমে উঠেছে। সেমিফাইনালে কারা খেলবে তা ইতিমধ্যেই নির্দিষ্ট হয়ে গিয়েছে। এখন সেই খেলায় কে কাকে হারিয়ে ফাইনালে উঠতে পারে তা দেখার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষমান। 
বিশদ

06th  July, 2019
খিচুড়িতে বাজিমাত 

সব্জি খিচুড়ি
উপকরণ: গোবিন্দভোগ চাল ১ কাপ, মুগডাল ১ কাপ, কড়াইশুঁটি  কাপ, ফুলকপি, আলু ২টো (ছোট কুচি করা) টম্যাটো কুচি ১টি, লঙ্কাগুঁড়ো  চা চামচ, হলুদগুঁড়ো ১ চা চামচ, জিরেগুঁড়ো ১ চা চামচ, শুকনোলঙ্কা ২টো, তেজপাতা ২টো, আদাবাটা ২ টেবিল চামচ, লবঙ্গ ২টো, দারচিনি  ইঞ্চি, নুন স্বাদ মতো, জল  লিটার, নুন, চিনি স্বাদ মতো, ঘি ২ টেবিল চামচ। 
বিশদ

06th  July, 2019
 চিকেন মাটন লা জ বা ব

 উপকরণ: চিকেন ড্রামস্টিক ১০-১২ পিস, ভিনিগার ১ টেবিলচামচ, ডার্ক সয়াস্যস ১ টেবিল চামচ, আদা রসুনবাটা ২ টেবিলচামচ, চিলিফ্লেক্স ২ টেবিলচামচ।
ব্যাটারের জন্য: ডিম ১টি, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, ময়দা ১ টেবিল চামচ, ডার্ক সয়াস্যস  চা চামচ, নুন, লঙ্কাগুঁড়ো  চা চামচ করে।
বিশদ

29th  June, 2019
 পরোটা পিৎজা

 উপকরণ: বোনলেস চিকেন ১ কাপ, মজরেলা চিজ প্রয়োজন মতো, চিজ কিউব ২টো, বেলপেপার কিছুটা, পেঁয়াজ অল্প, অরিগেনো  চা চামচ, চিলিফ্লেক্স  চামচ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, তেল প্রয়োজন মতো, আটা ২ কাপ, নুন স্বাদ মতো, পিৎজা স্যস ৪ চা চামচ, অনিয়ন পাউডার  চা চামচ।
বিশদ

29th  June, 2019
রলিক আইসক্রিম পার্লার থেকে সুস্বাদু সানডে

বৈশাখ, জ্যৈষ্ঠ পেরিয়ে আষাঢ় পড়ে গেল, তবু গরমের শেষ নেই। বৃষ্টিরও েদখা নেই। আকাশে সূর্যদেবের একচ্ছত্র আধিপত্য। এমনই কঠোর যখন প্রকৃতি তখন আরামের উপায় খুঁজতে হবে বৈকি। আর সেই আরাম আনতেই রয়েছে মনোরম আইসক্রিম। আইসক্রিম মা‌নেই যে শুধু ভ্যানিলা, স্ট্রবেরি, চকোলেট তা নয়। এইসব আইসক্রিম মিশিয়ে আর তার সঙ্গে অন্যান্য নানা ধরনের উপকরণ যোগ করে বানানো যায় অসাধারণ সুস্বাদু কোল্ড ডেজার্ট। আইসক্রিম ও অন্যান্য উপকরণের মিলমিশে যে ধরনের আইসক্রিম তৈরি হয় তার গালভারী নাম সানডে। প্রখর তপন তাপে প্রাণ যখন ওষ্ঠাগত তখনই এমন ঠান্ডা ঠান্ডা কুল কুল সানডেতে মন ভেজান। আইসক্রিম কোম্পানি রলিকে বিভিন্ন ফ্লেভারে নিত্য নতুন স্বাদের সানডে পাবেন। রলিক স্পেশাল সানডের দাম মোটামুটি ১১০ টাকা থেকে ২৫০ টাকার মধ্যে। সানডে ছাড়াও রলিকে পাবেন আইসক্রিম কেক। দাম ৪৫০ টাকা থেকে শুরু। আর সাধারণ স্কুপ আইসক্রিম চাইলে তাও পাবেন ৪০ থেকে ৪৫ টাকা প্রতি স্কুপ। আর দোকানে না গিয়ে বাড়ি বসেই যদি রলিক স্পেশাল সানডে খেতে ইচ্ছে করে? তাহলে সে উপায়ও আছে। বাড়িতেও যাতে আনায়াসে বানাতে পারেন তার জন্য অন্দরমহলের পাঠকদের দুটি সানডের সহজ রেসিপি দিলেন রলিক কর্তৃপক্ষ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

29th  June, 2019
একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম১৮৯৯: লেখক বনফুল ...বিশদ

07:50:00 AM

আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:45:00 AM

২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

19-07-2019 - 08:37:08 PM

গড়িয়াহাট রোডে গাড়িতে আগুন, হতাহত নেই 

19-07-2019 - 06:58:00 PM

উত্তরপ্রদেশে দলিত হত্যার প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে মহিলা তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল 

19-07-2019 - 06:05:00 PM

শিলিগুড়িতে ভূমিকম্প 
পরপর দু’টি ভূমিকম্পে কাঁপল শিলিগুড়ি সহ দার্জিলিংয়ের বিস্তীর্ণ এলাকা। রিখটার ...বিশদ

19-07-2019 - 04:13:49 PM