অন্দরমহল
 

উৎসবের ঘরোয়া মেনু 

মালাই চিংড়ি
উপকরণ: চিংড়ি (বড় সাইজের) ৪টে, পেঁয়াজ ১টা (বড়), আদাবাটা ১ চামচ, রসুনবাটা ১ চামচ, টম্যাটো পেস্ট ১ কাপ, কাঁচালঙ্কা পেস্ট ২ চামচ, নারকেল দুধ ১ কাপ, ঘি ১ চামচ, গরমমশলা ১ চামচ, গোটা গরমমশলা-দারচিনি ২টো স্টিক, লবঙ্গ ৩টে, এলাচ ৩টে, চিনি স্বাদমতো, নুন স্বাদমতো, খোয়াক্ষীর ২ চামচ।
পদ্ধতি: চিংড়ির খোসা এবং পিঠের ময়লা ছাড়িয়ে পরিষ্কার করে ধুয়ে নিন। নুন, হলুদ মাখিয়ে ১০ মিনিট ম্যারিনেট করুন। কড়ায় তেল গরম হতে দিন। চিংড়িগুলোকে হাল্কা করে ভেজে সরিয়ে রাখুন। ওই তেলেই গরমমশলা ফোড়ন দিন। একটু সুগন্ধ বেরলেই পেঁয়াজবাটা দিন। হাল্কা সোনালি রং ধরলে রসুনবাটা দিন। আরও একটু নাড়াচাড়া করে আদাবাটা দিয়ে ভাজা ভাজা হলে টম্যাটো পেস্ট দিয়ে ক্রমাগত নাড়তে থাকুন। ইতিমধ্যে লঙ্কাবাটা, চিনি ও নুন দিয়ে দিন। খেয়াল রাখুন কষতে কষতে একটা সময় মশলাগুলো থেকে তেল ছাড়তে থাকবে। এবার নারকেল দুধ দিয়ে দিন। ফুটতে থাকলে চিংড়িগুলো দিয়ে দিন। দু’মিনিট ফোটার পর গরমমশলা ও ঘি দিয়ে নামিয়ে নিন।
দরবারি চিকেন
উপকরণ: চিকেন ১ কেজি, পেঁয়াজ ৪টে (বড়), আদাবাটা ৩ চামচ, রসুনবাটা ৩ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, আলু ৪টে (বড়), গরমমশলা ১ চামচ, গোলমরিচগুঁড়ো  চামচ, তেজপাতা ২টো, এলাচ ৫টা, লবঙ্গ ৫টা, দারচিনি ২টো স্টিক, চিনি ১ চামচ, নুন স্বাদমতো, তেল ৪ চামচ, দই ৪ চামচ, হলুদ ১ চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চামচ, দুধ ৩ কাপ, ভিনিগার ২ চামচ।
পদ্ধতি: চিকেনের টুকরোগুলোকে খুব পরিষ্কার করে ধুয়ে নিন। জল ঝরিয়ে ভিনিগার মাখিয়ে ৩-৪ ঘণ্টা ম্যারিনেট করুন। ৩-৪ ঘণ্টা পর চিকেনের টুকরো থেকে ভিনিগার ধুয়ে ফেলে দিন। জল ঝরিয়ে ফেলুন। একটা বড় পাত্রে চিকেনের টুকরোগুলোকে দুধের মধ্যে চুবিয়ে ৪ ঘণ্টা আবারও ম্যারিনেট করতে দিন। ৪ ঘণ্টা পর ফ্রিজ থেকে ম্যারিনেটেড চিকেনগুলোকে বের করে নর্মাল তাপমাত্রায় আনুন।
কড়ায় তেল গরম করে আলু ভেজে সরিয়ে রাখুন। ওই তেলেই গোটা গরমমশলা দিন। গন্ধ বের হলে পেঁয়াজবাটা দিন। সোনালি রং ধরলে একে একে রসুনবাটা, আদাবাটা দিয়ে নাড়তে থাকুন। ইতিমধ্যে ছোট বাটিতে টক দই, গোলমরিচ, ধনেগুঁড়ো, জিরেগুঁড়ো, কাঁচালঙ্কা বাটা ফেটিয়ে নিন। অন্যদিকে কড়াইয়ের মশলা থেকে তেল ছাড়লে চিকেনের টুকরোগুলো দিয়ে দিন। কষতে থাকুন। হলুদ-নুন-চিনি একে একে দিয়ে দিন। মিনিট ১৫ পর ফেটানো টকদইয়ের মিশ্রণটাকে চিকেনের ওপর ঢেলে দিন। আরও ১৫ মিনিট কষুন। এবার চিকেনে ভিজানো দুধটা ঢেলে দিন। ঝাল-নুন আন্দাজমতো নিয়ে ঢেকে সেদ্ধ হতে দিন। ১৫-২০ মিনিট পর ঢাকনা খুলে দেখে নিন ঠিকঠাক সেদ্ধ হল কি না। হলে ঘি ও গরমমশলা ছড়িয়ে নামিয়ে নিন।
বাহারি মাটন
উপকরণ: মাটন ৫০০ গ্রাম, আলু ৩টে, পেঁয়াজকুচি ২টো, আদাবাটা ২ চামচ, রসুনবাটা ২ চামচ, গোটা গরমমশলা-এলাচ ৫টা, লবঙ্গ ৪টে, দারচিনি ২ স্টিক, তেজপাতা ২টো, দই ৫ চামচ, হলুদ ১ চামচ, চিনি ১ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, কুচানো টম্যাটো ১টা, গরমমশলাগুঁড়ো ১ চামচ, ঘি ১ চামচ, তেল ৩ চামচ, শুকনোলঙ্কা ২টো, কাঁচালঙ্কা বাটা ২টো।
পদ্ধতি: দই, ধনে ও জিরেগুঁড়ো একসঙ্গে ভালোভাবে ফেটিয়ে মাংসে মাখিয়ে রাখুন সারারাত অথবা ৬-৭ ঘণ্টা। রান্না করার ঘণ্টাখানেক আগে মাংসটাকে বের করে নিন।
কড়াইতে তেল ও ঘি গরম করুন। গোটা গরমমশলা ফোড়ন দিন, দিন তেজপাতাও। সঙ্গে দিন ২টো শুকনোলঙ্কা। গন্ধ ছাড়লে কুচনো পেঁয়াজ দিয়ে দিন। হালকা সোনালি রং না ধরা পর্যন্ত ভাজতে থাকুন। এরপর রসুন দিন। মিনিটখানেক পর আদাবাটা দিন। দেখুন সুন্দর গন্ধ বের হচ্ছে। কুচনো টম্যাটো দিয়ে দিন। কষতে কষতে তেল ছাড়লে ম্যারিনেটের মাটনকে কড়ায় দিয়ে দিন। কষতে থাকুন ১৫-২০ মিনিট। কিছুটা জল ছাড়বে। কষে কষে জলটাকে শুকিয়ে ফেলুন। আলুর টুকরোগুলো দিয়ে আরও ১০ মিনিট কষে নুন, লঙ্কা, হলুদ, চিনি দিয়ে জল ঢেলে দিন পরিমাণমতো। ঢাকা দিন। ২০ মিনিট ফোটার পর ঢাকা খুলে দেখে নিন ঠিকঠাক সেদ্ধ হল কি না। হলে গরমমশলা ও ঘি দিয়ে একটু ঝোল রেখে নামিয়ে নিন মাটনের ঝোল।
রুই মাছের রসা
উপকরণ: রুই মাছ ৪ টুকরো, আদাবাটা ১ চামচ, গোটা জিরে  চামচ, কালো জিরে  চামচ, পাঁচফোড়ন  চামচ, কুচনো টম্যাটো ১টা, লঙ্কা ২টো (চেরা), টুকরো টুকরো আলু ২টো, নুন-চিনি স্বাদমতো, তেল ২ চামচ, জিরেবাটা ১ চামচ, ধনেবাটা ১ চামচ।
পদ্ধতি: কড়াইতে তেল গরম করে মাছের টুকরোগুলোকে ভেজে নিন। তুলে রাখুন পাত্রে। ওই তেলেই প্রথমে জিরে ফোড়ন দিন। একটু ফট্‌ ফট্‌ শব্দ হলেই কালোজিরে দিন। ৫-৬ সেকেন্ড পরেই পাঁচফোড়ন দিন। দেখুন সুন্দর গন্ধ বের হচ্ছে। ধনে ও জিরেবাটা দিন। আদাবাটা দিন। কষতে থাকুন। এরপর কুচনো টম্যাটো দিন। মিনিটখানেক পর আলুর টুকরো দিয়ে কষতে থাকুন। মিনিট ২ পর আলু ভাজা ভাজা হলে নুন, হলুদ, লঙ্কা দিয়ে জল ঢেলে দিন। ঢাকা দিন। ১০ মিনিট পর ঢাকনা খুলে দেখে নিন আলু সেদ্ধ হল কি না। হলে মাছের টুকরোগুলো দিয়ে আরও ২ মিনিট ফুটিয়ে নামিয়ে নিন।
এণাক্ষী বসু
03rd  November, 2018
রেস্তরাঁয় উৎসবের আমেজ 

দীপাবলি ও ভাইফোঁটা উপলক্ষে কলকাতার হোটেল রেস্তরঁায় চলছে মহাভোজের বিপুল আয়োজন। কালীপুজোয় মৎস-মাংস সমেত মেনু তো চাই-ই, আবার ভাইফোঁটাতেও বোনেরা ভাইয়েদের বাইরে খাওয়ানোর ব্যবস্থা করেন আজকাল। তাই কালীপুজো থেকে ভাইফোঁটা বাঙালির কাছে উৎসবের মরশুম। এই মরশুমে হোটেল রেস্তরাঁর বিশেষ মেনু নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন কমলিনী চক্রবর্তী ও চৈতালি দত্ত।
বিশদ

03rd  November, 2018
প্রয়াসমের প্রয়াস

 প্রয়াসম একটি এন জি ও। নানা ধরনের উন্নয়নমূলক কাজ করে এই সংস্থা। এদের ভাবনাগুলোও অনেকাংশেই নতুন ধরনের। এবার পুজোয় এক অভিনব ভাবনা নিয়ে কাজে নেমেছিল প্রয়াসম। ভাবনার শিরোনাম ‘মায়ের পুজোয় মহাভোগ’। বাড়ির আটপৌরে ‘মা’ কে নিবেদন করা হয় এই মহাভোগ। মা দুর্গা তো তাঁরই প্রতীক।
বিশদ

27th  October, 2018
হ্যালাপিনোস-এ গো ২০-২০

গত ২৫ অক্টোবর ছিল ওয়ার্ল্ড পাস্তা ডে। পাস্তা, খাবারটি ভারতীয় না হলেও ভারতের খাদ্যরসিকদের মন জয় করেছে নিঃসন্দেহে। নাহলে সুদূর ইতালি থেকে এসে আমাদের দেশি রেস্তরাঁয় এত জনপ্রিয় হয়ে উঠল কেমন করে এই খাবার?
বিশদ

27th  October, 2018
নানা রূপে পাউরুটি

 উপকরণ: পাউরুটি ৬ টুকরো, ডিম ৪টা, পেঁয়াজ ১টা, টম্যাটো ১টা, গাজর ১টা, ধনেপাতা ১ টেবিলচামচ, গোলমরিচগুঁড়ো ১ চা চামচ, লঙ্কা ৩টা, নুন স্বাদমতো, ক্যাপসিকাম ১টা। বিশদ

27th  October, 2018
Loading...
বাহারে নি রা মি ষ

 উপকরণ: ফ্রেশ দই ১ কাপ, বেসন ২ চামচ, জল ১ কাপ (দই মিশ্রণের জন্য) অন্যান্য উপকরণ: আলু ১০টা, তেজপাতা ১টা, সাদা তেল ২ চামচ, ঘি ১ চামচ, গোটা জিরে  চামচ, মাঝারি মাপের টম্যাটো ১টা (কুচোনো), কাঁচালঙ্কা কুচোনো ২টা, আদাবাটা ১ চামচ, কারিপাতা ১০টা, হলুদ  চামচ, লাল লঙ্কাগুঁড়ো  চামচ, ধনেগুঁড়ো  চামচ, গরমমশলা ১ চামচ, দারচিনি ১টা কাঠি, হিং ১ চিমটে, নুন স্বাদমতো, চিনি ১ চামচ, ধনেপাতা  কাপ, পিরিপিরি স্যস ১ চামচ।
বিশদ

27th  October, 2018
রলিক থেকে
ভিন্ন স্বাদে আইসক্রিম

রলিক এখন আর শুধুই আইক্রিমের কোম্পানি নয়। আইসক্রিম কেক, আইসক্রিম শেক এমনকি আইসক্রিম ওয়্যাফেল সবই পাবেন রলিকের রেস্তরাঁয়। আজ্ঞে হ্যাঁ, রীতিমতো বসে খেতে পারেন রলিকের রেস্তরাঁয়। আইসক্রিম পার্লারকেই আর একটু বড় আকার দিয়ে রলিক তৈরি করেছে রেস্তরাঁ। সেইসব রেস্তরাঁয় যেমন মেনু পাবেন তার থেকেই দুটি বিশেষ আইসক্রিম কেক ও ওয়্যাফেলের রেসিপি দিলেন রলিকের শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

27th  October, 2018
Loading...
রেস্তরাঁয় পুজোর মেনু

 পুজো মানেই নতুন জামা, নতুন জুতো, নতুন শাড়ি আর তারসঙ্গে অবশ্যই জমিয়ে খাওয়াদাওয়া। পুজোর চারদিন বাড়ির বদলে রেস্তরাঁতেই খেতে পছন্দ করেন অধিকাংশ বাঙালি। সেই কথা মাথায় রেখেই শহরের রেস্তরাঁগুলি তৈরি করেছে পুজোর স্পেশাল মেনু। খবরে কমলিনী চক্রবর্তী ও চৈতালি দত্ত। বিশদ

13th  October, 2018
 পুর ভরা পদে ভরপুর ভোজ

 কিমাপুরের পোটলি: উপকরণ: ময়দা ২ কাপ, সাদা তেল, জোয়ান সামান্য, নুন, চিনি আন্দাজমতো, মাংসের কিমা ১৫০ গ্রাম, পেঁয়াজকুচি ১টি, ৪ কোয়া রসুন, আদা, গরম মশলাগুঁড়ো, ধনেগুঁড়ো, টম্যাটো ১টা, ধনেপাতা, হলুদগুঁড়ো ও লঙ্কাগুঁড়ো।
বিশদ

13th  October, 2018
হোটেলে পুজোর মেনু 

বাজল পুজোর ঘণ্টা! আজ্ঞে হ্যাঁ, দুর্গাপুজো এল বলে। বাঙালির সেরা উৎসবে মেতে উঠেছে শহরের হোটেল ও রেস্তরাঁ। কোথায় কেমন মেনু? পুজোর মহাভোজের খোঁজ খবর জানাচ্ছেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

06th  October, 2018
সিরাজ রেস্তরাঁয়
পুজোর মেনু

মোগলাই খাবারে সিরাজের কলকাতা জোড়া নাম। এবার পুজোর সাজে পুজোর মেনু নিয়ে হাজির সিরাজ রেস্তরাঁ। মোগলাই খাবারে নতুনত্বের স্বাদ পাবেন এখানে। সিরাজের পুজোর মেনু থেকে দুটি রেসিপি দিলেন রেস্তরাঁর একজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

29th  September, 2018
সিরাজ গোল্ডেন রেস্তরাঁয়  
বিরিয়ানি ফেস্ট

বাঙালির সঙ্গে বিরিয়ানির বহুদিনের সম্পর্ক। আর সেই ঐতিহ্যের কথা মনে রেখেই সিরাজ গোল্ডেন রেস্তরাঁয় শুরু হয়েছে বিরিয়ানি ফেস্টিভ্যাল। প্রতি বছরই সিরাজে বিরিয়ানি ফেস্টিভ্যালের আয়োজন করা হয়।
বিশদ

29th  September, 2018
 রেস্তরাঁর খবর

 স্পাইসারি। স্পেশালিটি গ্রুপের মুকুটে আরও একটি নতুন পালক। কলকাতার অ্যাক্রোপলিস মলের রেস্তরাঁগুলির মধ্যে নবতম সংযোজন স্পাইসারি। এই রেস্তরাঁয় পাবেন ভারতের বিভিন্ন প্রদেশের খাবার। ফিশফ্রাই বা কাটলেট যেমন পাবেন তেমনই পাবেন ফ্রায়েড চিকেন, কাঁচালঙ্কা আর লেবুর স্বাদ মাখানো চিকেন উইংস বা কালিকট ললিপপ।
বিশদ

29th  September, 2018
রেস্তরাঁর খবর 

চ্যাপ্টার ২-তে অক্টোবর ফেস্ট
চ্যাপ্টার ২ রেস্তরাঁয় শুরু হয়েছে অক্টোবর ফেস্ট। অক্টোবর ফেস্ট শুরু হচ্ছে ২২সেপ্টেম্বর থেকে। চলবে ৭ অক্টোবর পর্যন্ত। জার্মানির উৎসব তাই খাবারও সবই জার্মান। মেনুতে পাবেন গ্রিল্ড ব্র্যাটওয়ার্ট স্যসেজ সার্ভড উইথ প্রেটজেল, উইনার স্নিটজেল, বেকন র‌্যাপড অ্যাসপারাগাস উইথ প্রেটজেল, টেন্ডারলইন স্টেক, চিকেন রুলাদ, স্লো রোস্টেড ল্যাম্ব, বিয়ার বিফ স্টু ইত্যাদি। মোটামুটি ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে পাবেন পদগুলি।  
বিশদ

22nd  September, 2018
পুজোর মজা চিকেন অ্যান্ড চিজ 

চিজি চিকেন পরোটা
উপকরণ: চিকেন কিমা ২৫০ গ্রাম, মোঝারিলা চিজ ১ কাপ, পেঁয়াজকুচি  কাপ, রসুনকুচি ২ চা চামচ, ধনেপাতাকুচি  কাপ, মরিচগুঁড়ো  চা চামচ, কাঁচালঙ্কাকুচি ১ চা চামচ, ময়দা  কাপ, নুন স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ডিম ১টি।  বিশদ

22nd  September, 2018
Loading...
একনজরে
বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। ...

 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। ...

  সংবাদদাতা, কান্দি: বুধবার গভীর রাতে বড়ঞা থানার কুলি গ্রামে ভস্মীভূত হয় ছ’টি দোকান। খবর পেয়ে কান্দি থেকে দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। এই ...

 বিএনএ, চুঁচুড়া: গত কয়েক দিন ধরে চন্দননগর কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে জ্বরের প্রকোপ দেখা দেওয়ায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। জ্বরে আক্রান্তদের মধ্যে ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে মোট ছ’জনের রক্তে ডেঙ্গুর জীবাণু মিলেছে। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা। বাহন বিষয়ে সতর্কতা প্রয়োজন। সন্তানের বিদ্যা-শিক্ষায় অগ্রগতি বিষয়ে সংশয় বৃদ্ধি। আধ্যাত্মিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৯৩: হুগলি নদীতে পৌঁছালেন ব্যাপ্তিস্ত মিশনারি মিশনের অন্যতম প্রতিষ্ঠাতা উইলিয়াম কেরি
১৮৬১: কানাডায় টরন্টো বিশ্ববিদ্যালয়ের মাঠে সরকারিভাবে নথিভুক্ত প্রথম ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়
১৮৭৭: ‘সারে জাহাঁ সে আচ্ছা’র রচয়িতা মহম্মদ ইকবালের জন্ম
১৯৬০: জার্মান ফুটবলার আন্দ্রে ব্রেহমের জন্ম
১৯৭৪: ইতালির ফুটবলার আলেকজান্দ্রো দেল পিয়েরোর জন্ম
১৯৮৯: বার্লিন দেওয়ালের পতন
২০০৫: ভারতের দশম রাষ্ট্রপতি কে আর নারায়ণনের মৃত্যু
২০১১: নোবেল পুরস্কার জয়ী হরগোবিন্দ খুরানার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ৯৩.৬০ টাকা ৯৬.৯৩ টাকা
ইউরো ৮১.৭০ টাকা ৮৪.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  November, 2018

দিন পঞ্জিকা

২৩ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া ৩৮/৪৮ রাত্রি ঘ ৯/২০। নক্ষত্র-অনুরাধা ৩৬/৫৩ রাত্রি ঘ ৮/৩৫, সূ উ ৫/৪৯/১২, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে।
২২ কার্তিক ১৪২৫, ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, দ্বিতীয়া রাত্রি ঘ ৯/১৩/৫৭। অনুরাধানক্ষত্র রাত্রি ঘ ৯/২২/৫৭। সূ উ ৫/৪৯/১১, অ ৪/৫১/১৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৩/২০ মধ্যে ও ঘ ৭/১৭/২৮ থেকে ঘ ৯/২৯/৪৫ মধ্যে ও ১১/৪২/২৯ থেকে ২/৩৮/৫৩ মধ্যে ও ৩/২৩/২ থেকে ৪/৫১/১৯ মধ্যে এবং রাত্রি ৫/৪৩/১০ থেকে ঘ ৯/১০/৩৬ মধ্যে ও ১১/৪৬/১১ থেকে ৩/১৩/৩৭ মধ্যে ও ৪/৫/২৮ থেকে ৫/৪৯/৫০ মধ্যে। বারবেলা ৮/৩৪/৪৩ থেকে ৯/৫৭/২৯ মধ্যে, কালবেলা ৯/৫৭/২৯ থেকে ঘ ১১/২০/১৫ মধ্যে, কালরাত্রি ৮/৫/৪৭ থেকে ঘ ৯/৪৩/১ মধ্যে। আজ ভ্রাতৃদ্বিতীয়া।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত পুলিস 
সল্টলেক করুণাময়ীতে গভীর রাতে জলসা থামাতে গিয়ে প্রহৃত হলেন দুই ...বিশদ

04:59:28 PM

৭৯ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:52:11 PM

চায়না ওপেনে হার কিদাম্বি শ্রীকান্তের 

03:34:00 PM

১৭ নভেম্বর মালদ্বীপের প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

03:29:00 PM

মুর্শিদাবাদে প্রৌঢ়কে পিটিয়ে মারার ঘটনায় গ্রেপ্তার ২ 
বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের গোদাপাড়া গ্রামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগে ...বিশদ

03:25:00 PM

মুর্শিদাবাদের শেরপুর মোড়ে দেড় কুইন্টাল গাঁজা সহ গ্রেপ্তার ৪ 
বৃহস্পতিবার রাতে খড়গ্রাম থানার শেরপুর মোড়ে প্রায় দেড় কুইন্টাল গাঁজা ...বিশদ

03:21:00 PM

Loading...
Loading...