Bartaman Patrika
অন্দরমহল
 

বাহারে নি রা মি ষ

দহি আলু উইথ পিরিপিরি স্যস
উপকরণ: ফ্রেশ দই ১ কাপ, বেসন ২ চামচ, জল ১ কাপ (দই মিশ্রণের জন্য) অন্যান্য উপকরণ: আলু ১০টা, তেজপাতা ১টা, সাদা তেল ২ চামচ, ঘি ১ চামচ, গোটা জিরে  চামচ, মাঝারি মাপের টম্যাটো ১টা (কুচোনো), কাঁচালঙ্কা কুচোনো ২টা, আদাবাটা ১ চামচ, কারিপাতা ১০টা, হলুদ  চামচ, লাল লঙ্কাগুঁড়ো  চামচ, ধনেগুঁড়ো  চামচ, গরমমশলা ১ চামচ, দারচিনি ১টা কাঠি, হিং ১ চিমটে, নুন স্বাদমতো, চিনি ১ চামচ, ধনেপাতা  কাপ, পিরিপিরি স্যস ১ চামচ।
পদ্ধতি: একটা ছোট পাত্রে দই আর বেসন জল দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। খেয়াল রাখুন যেন কোনও ডেলা না থাকে। অন্যদিকে আলুগুলোকে প্রেসার কুকারে একটা সিটি দিয়ে সেদ্ধ করে নিন। ঠান্ডা হলে খোসা ছাড়িয়ে একটা পাত্রে রেখে দিন।
কড়াইয়ে তেল গরম হতে দিন। তেল থেকে ধোঁয়া উঠলে গ্যাসটাকে কমিয়ে ফেলুন।  চামচ গোটা জিরে দিয়ে সাঁতলাতে থাকুন। জিরে ফট্‌ফট্‌ ক঩রে ফাটতে থাকলে আদা পেস্ট দিয়ে দিন। আদা একটু নাড়তে নাড়তেই লঙ্কাকুচি ও কারিপাতা এবং হিং পরপর দিয়ে ৩০ সেকেন্ড মতো সাঁতলান। এবার টম্যাটোকুচি দিয়ে ভালো করে কষতে থাকুন। কষতে কষতে টম্যাটো টুকরোগুলোকে একেবারে নরম করে ফেলুন। দেখবেন এত কষার ফলে মশলা থেকে তেল বেরিয়ে আসছে। এবার লাল লঙ্কার গুঁড়ো,  চামচ হলুদ ও ধনেগুঁড়ো দিয়ে নাড়তে থাকুন। বেশি স্পাইসি করতে ১ চামচ পিরিপিরি স্যস দিয়ে দিন। আলু দিন। মিনিট ৩-৪ কষুন। এবার দইয়ের মিশ্রণকে ঢেলে দিয়ে আলুর সঙ্গে ভালো করে মিশিয়ে দিন। ৮-১০ মিনিট রান্না হতে দিন। বেশি ঘন হলে একটু জল দিয়ে দিন। চিনি ও নুন দিন। ঘি, গরমমশলা ও ধনেপাতা ছড়িয়ে দিন। নামিয়ে ফেলুন। পরিবেশন করুন রুটি বা পরোটার সঙ্গে।

পনির ঝাল ফ্রেজি
উপকরন: পনির ৩০০ গ্রাম, সাদা তেল ২ চামচ, শুকনোলঙ্কা ২টা, মাঝারি মাপের টম্যাটো ২টা (কুচোনো), বড় ক্যাপসিকাম ২টা (কুচোনো), লাল লঙ্কার গুঁড়ো ১ চামচ, হলুদ ১ চামচ, কাঁচালঙ্কা ২টা (কুচোনো), আদাবাটা ১ চামচ, ভিনিগার ১ চামচ, টম্যাটো স্যস  কাপ, গরমমশলা  চামচ, ধনেপাতা কুচি ৩ চামচ, নুন স্বাদমতো, চিনি ১ চামচ।
উপকরণ: কড়াইয়ে তেল গরম করুন। ইতিমধ্যে পনিরটাকে লম্বা লম্বা করে কেটে রাখুন। এইবার কড়াইয়ের গরম তেলে জিরে বাটা দিয়ে দিন। একটু ভাজা হলেই শুকনোলঙ্কা দুটো দিয়ে দিন। ১০ সেকেন্ড পরে কুচোনো টম্যাটো ও ক্যাপসিকামের টুকরোগুলোকে দিন। টস করতে থাকুন। ৩০ সেকেন্ড পর লাল লঙ্কার গুঁড়ো, হলুদ ও আদা বাটা দিয়ে আরও ৩০ সেকেন্ড ভাজুন। এবার দিন ভিনিগার ছড়িয়ে। টস করুন কিছুক্ষণ। টম্যাটো স্যস দিয়ে ১ মিনিট আরও নাড়তে থাকুন। নুন ও চিনি দিয়ে দিন। এইবার পনিরের টুকরোগুলো দিয়ে খুব সাবধানে কড়াইয়ের মশলার মিশ্রণে মিশিয়ে দিন। খেয়াল রাখবেন যেন পনির টুকরোগুলো ভেঙে না যায়। এইভাবে মিনিট ২ রান্না করুন। গরমমশলা ছড়িয়ে নামিয়ে নিন। পরিবেশন করুন।

দরবারি ডাল
উপকরণ: অড়হর ডাল  কাপ, মসুর ডাল  কাপ, ঘি ৩ চামচ, আদাবাটা ২ চামচ, কুচোনো কাঁচালঙ্কা ১টা, কুচোনো টম্যাটো ১ কাপ, গরমমশলা ১ চামচ, ধনেগুঁড়ো ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, কাশ্মীরি লঙ্কার গুঁড়ো ২ চামচ, নুন প্রয়োজনমতো, দই  কাপ, ফ্রেশ মিল্ক  কাপ, চিনি  চামচ, কুচোনো ধনেপাতা  কাপ, রোস্টেড কসুরিমেথি গুঁড়ো ২ চামচ।
পদ্ধতি: দু’রকম ডাল ধুয়ে প্রেসার কুকারে সেদ্ধ করে নিন। কড়াইয়ে ঘি গরম করুন। আদাবাটা দিন। লঙ্কার কুচি দিন। ১০ সেকেন্ড পরেই টম্যাটোকুচি দিয়ে সাঁতলাতে থাকুন।
ধনেগুঁড়ো, জিরেগুঁড়ো, লাল লঙ্কা, নুন ও গরমমশলা ঘিতে দিয়ে কষতে কষতে একসময় দেখবেন মশলা থেকে ঘি ছাড়ছে, তখন ক্রিম, দই ও চিনির মিশ্রণটাকে মেশান। আগে থেকে এই মিশ্রণটা বানিয়ে রাখুন। তার জন্য এই সব উপকরণগুলো ফেটিয়ে রাখুন। এরপর তা ঢেলে দিন, কষুন, সবশেষে কসুরিমেথি ও ধনেপাতা দিয়ে নামিয়ে নিন।

শাজাহানি ডাল
উপকরণ: কাবুলি চানা ১ কাপ (ভেজানো), ঘি ২ চামচ, সা-জিরে ১ চামচ, বড় এলাচ ২টা, দারচিনি ২টা, লাল লঙ্কাগুঁড়ো ১ চামচ, ধনেগুঁড়ো  চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, কাঁচালঙ্কা বাটা ২ চামচ, ফ্রেশ ক্রিম ২ চামচ, গরমমশলা ২ চামচ, কুচোনো ধনেপাতা  কাপ, হলুদ  চামচ, চিনি  চামচ, নুন স্বাদমতো।
পদ্ধতি: আগের রাতে কাবুলি চানাকে ভিজিয়ে রাখুন। পরের দিন ভেজানো চানাতে ২ কাপ জল ও নুন দিয়ে প্রেসারে সেদ্ধ করুন। এই সেদ্ধ চানাকে মিক্সারে পেস্ট বানিয়ে ফেলুন।
কড়াই-তে ঘি দিন। ঘি গরম হলে সা-জিরে দিন। ফট্‌ফট্‌ ক঩রে ফাটতে শুরু করলে দারচিনি ও বড় এলাচ দিয়ে দিন। একটু নাড়াচাড়া করেই একে একে জিরে ও ধনের গুঁড়ো দিন। এর পরেই হলুদ ও লাল লঙ্কার গুঁড়ো দিয়ে দিন। ১ মিনিট সাঁতলানোর পর কাবুলি চানার পেস্টটাকে কড়াতে ঢেলে দিন। নুন, চিনি ও কাঁচালঙ্কা বাটা দিয়ে মাঝারি আঁচে ভালো করে নাড়তে থাকুন। ২ মিনিট পর ফ্রেশ ক্রিম, গরমমশলা ও ধনেপাতা দিয়ে আরও মিনিট ৩ নাড়ুন। টেস্ট বুঝে নামিয়ে নিন।
এণাক্ষী বসু
27th  October, 2018
ওয়াটস আপ ক্যাফেতে খানায় ফিউশন স্টাইল 

রেস্তরাঁর নাম ওয়াটস আপ ক্যাফে। অন্দর সজ্জাতেও একটা ট্রেন্ডি ভাব লক্ষ করা যায়। রুফটপ স্কাই ওয়াক, জাকুজি টাব, হুক্কা বার সমেত ক্যাফেটি আধুনিক প্রজন্মের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে এটাই স্বাভাবিক। তবে ক্যাফে হলেও এখানে ফুল কোর্স মিলও পাবেন। মেনুতে নতুনত্ব আনতে শেফ ফিউশন কুইজিনের ওপর নজর দিয়েছেন। অর্থাৎ কন্টিনেন্টালের সঙ্গে ইন্ডিয়ান মিক্স। শেফের বক্তব্য তন্দুরের সঙ্গে কন্টির মিলমিশ করে নতুন ধরনের পদ বানান তিনি। তেমনই দুটি পদের রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

মাংসের নানা স্বাদ 

ভাপা মুরগি মালাই
উপকরণ: বোনলেস মুরগির মাংস ২৫০ গ্রাম, ডিম ১টা, পেঁয়াজ ৩টে, রসুন ৫ কোয়া, আদা ১ ইঞ্চি, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, শুকনো লঙ্কার গুঁড়ো স্বাদমতো, নারকেল কোড়া  মালা কুড়ানো, নুন, চিনি, সাদাতেল।
 
বিশদ

আমিষে নিরামিষে 

পুঁটি মাছ দিয়ে উচ্ছে চচ্চড়ি
উপকরণ: পুঁটি মাছ ২৫০ গ্রাম, উচ্ছে ১০০ গ্রাম, ১টি ছোটো সাইজের বেগুন, ১টি ছোট রাঙা আলু, কুমড়ো ১০০ গ্রাম, নুন ও হলুদ, কাঁচালঙ্কা ২টি, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, ধনেগুঁড়ো ১ চা চামচ, পাঁচফোড়ন  চা চামচ, শুকনো লঙ্কা ১টি, মিহি কুচি করা আদা ও রসুন ১ চা চামচ, সর্ষেবাটা ১ টেবিল চামচ, সর্ষের তেল প্রয়োজনমতো, আমচুর গুঁড়ো ১ চা চামচ। 
বিশদ

দোলের বিশেষ রান্না

নারকেলের মালপোয়া: উপকরণ: ময়দা ১ কাপ, সুজি  কাপ, নারকেল কোরা ১ কাপ, মৌরি হাফ ক্রাশ ১ চা চামচ, চিনি ৫০০ গ্রাম, নুন এক চিমটে, তেল ভাজার জন্য, দুধ প্রয়োজন মতো।
প্রণালী: ময়দা, সুজি, নারকেল কোরা, মৌরি, নুন ও ২ চা চামচ চিনি সব এক সঙ্গে মিশিয়ে অল্প অল্প দুধ দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। খুব ঘন হবে না।
বিশদ

16th  March, 2019
গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

 দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  March, 2019
ফিশ ইংলিশ স্টাইল

গ্রিলড ফিশ উইথ সালসা: উপকরণ: ভেটকি ফিলেট ৪টে, গোলমরিচগুঁড়ো ১ চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, তন্দুর ফুড কালার ১ চিমটে, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ।
বিশদ

09th  March, 2019
ডাল দিয়ে যায় চেনা

ধোকার ডালনা: উপকরণ: ছোলার ডাল ও মটর ডাল মিলিয়ে ২০০ গ্রাম, ঘি ২ চামচ, লাল লঙ্কা ১ চামচ, গরমমশলা পাউডার ১ চামচ, গোটা গরমমশলা  চামচ, কাঁচালঙ্কা ১টা, সাদা তেল ৩ চামচ, চৌকো করে কাটা আলু ১টা, শুকনো লঙ্কা ১টা, গোটা জিরে  চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন স্বাদমতো, তেজপাতা ১টা, হলুদ  চামচ, ধনে ও জিরেগুঁড়ো ১ চামচ করে।
বিশদ

09th  March, 2019
 সুইসওতেলে খানার নানা

 অনেকেই ভাবেন বিদেশি মেনুতে মাংস ছাড়া আর বুঝি কিছুই থাকে না। এমন ধারণা কিন্তু পুরোপুরি ভ্রান্ত। বিদেশি মেনুতে মাংসের পাশাপাশি সব্জিও পাবেন বিভিন্ন ধরনের। বিট, গাজর, ক্যাপসিকাম, মাশরুম, বিভিন্ন ধরনের বিনস, লিক, সেলেরির ডাঁটা সহ নানা সব্জি ব্যবহৃত হয় বিদেশি রান্নায়। শাকপাতারও হরেক রকম। পার্সলে, সেলেরি, রকেটলিফ, লেটুস হাতে গুণে শেষ করা যাবে না এমন অগুন্তি নাম। আমিষ ও নিরামিষ মিলিয়ে দুটি বিদেশি রেসিপি রইল সুইসওতেলের রান্নাঘর থেকে। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  March, 2019
ফুলকপির না না র ক ম

উপকরণ: কই মাছ ৪ পিস, আলু ১টা, ফুলকপি ১টা, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদা রসুন পেস্ট ১ চামচ, কাশ্মীরি লাললঙ্কাগুঁড়ো ১ চামচ, হলুদ  চামচ, রোস্টেড জিরেগুঁড়ো  চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২ টো, সর্ষের তেল প্রয়োজনমতো, ধনেপাতা  কাপ।
বিশদ

02nd  March, 2019
পিকাডিলি স্কোয়্যারে জন্মদিনের রেসিপি

দশ বছর পূর্ণ করেছে শরৎ বোস রোডের পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। দশ বছর পেরিয়ে রেস্তরাঁয় নতুন রূপ দিয়েছেন কর্ণধার পূজা বৈদ্য। তার সঙ্গে পরিবর্তিত হয়েছে মেনুও। দেশি পদ্ধতিতে রাঁধা বেশ কয়েকটি বিদেশি পদও ঢুকিয়েছেন তিনি মেনুতে। তেমনই দুটি পদের রেসিপি দিলেন পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  March, 2019
আমিষ দিয়ে হালকা ঝোল

 উপকরণ: গাজর ১টা, বিনস ৮-১০টা, কড়াইশুঁটি ৮-১০টা, পেঁপে ৪ টুকরো, আলু ১টা, চিকেন ২৫০ গ্রাম, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদাকুচি  চা চামচ, রসুন ৪-৫ কোয়া, হলুদগুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ৪-৫ টা, টকদই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ  চা চামচ, মাখন ২ টেবিল চামচ। বিশদ

02nd  March, 2019
রান্নায় নানা গ্রেভি 

হোয়াইট গ্রেভি
উপকরণ: পেঁয়াজ ৪টে, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাজু ১০০ গ্রাম, মাওয়া ২৫ গ্রাম, টক দই  কাপ, ছোট এলাচ ৩-৪টে, কাঁচালঙ্কা ৩-৪টে (ইচ্ছে অনুযায়ী)। নুন, চিনি স্বাদমতো, সাদা মরিচগুঁড়ো  চা চামচ, সাজিরে  চা চামচ, বড় এলাচ ১টা, পরিমাণমতো।
বিশদ

23rd  February, 2019
সাবেকী বাঙালি ভোজ 

সুশান্ত দত্ত রায় হোটেল ম্যানেজমেন্ট পাস করার পর দীর্ঘদিন শেফ হিসেবে তাজ বেঙ্গলে কাজ করেছেন। তারপর নিজস্ব ব্যবসার তাগিদে শুরু করেন আয়োজন কেটারিং সার্ভিস। লোকের আনন্দের জন্যই নাকি তাঁর এই কর্মকাণ্ড। নিজের পছন্দসই দুটি রান্নার রেসিপি দিলেন সুশান্তবাবু অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

23rd  February, 2019
পাস্তা দিয়ে নানারকম 

চিকেন ভেজি পাস্তা
উপকরণ: স্পাইরাল পাস্তা ২০০ গ্রাম, পেঁয়াজ ১টা, রসুনকুচি ২ চা চামচ, চিকেন কিউব ১ কাপ, মাশরুম পাতলা স্লাইস করে কাটা  কাপ, ব্রোকলি ছোট টুকরো করা ১ কাপ, গাজর ছোট ডুমো করে কাটা ১ কাপ, বিনস  কাপ, ব্ল্যাক অ঩লিভ  কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, অরিগেনো  চা চামচ, বেল পেপার  কাপ, অলিভ অয়েল ২ চা চামচ, নুন স্বাদমতো, জুকিনি অল্প। 
বিশদ

23rd  February, 2019
একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এই বাংলায় এক সময় যে মসলিন উৎপাদন হতো, তার চাহিদা ও সুনাম ছিল জগৎজোড়া। সোনার সুতোয় বোনা সেই মসলিন এখন দুষ্প্রাপ্য। তাই ...

সংবাদদাতা, কালনা: কালনার নিষিদ্ধপল্লিতে বৃহস্পতিবার রাতে এক মহিলাকে ধারালো ছুরি দিয়ে গলার নলি কেটে খুনের চেষ্টার অভিযোগে যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ওই মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় কালনা হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর গলায় ১২টি সেলাই করতে হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে প্রার্থী বাছাই করতেই হিমশিম খাচ্ছে বিজেপি। যার ফলে দার্জিলিংকে বাদ রেখেই বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের ২৮টি লোকসভা আসনে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১ লক্ষ ৩০ হাজার টাকার কয়েন সহ একটি গাড়িকে আটক করল বিধাননগর কমিশনারেটের এনএসসিবিআই থানার পুলিস। বৃহস্পতিবার দোল উপলক্ষে সারাদিনই কমিশনারেটের একাধিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব আবহাওয়া দিবস
১৯১০: রাজনীতিক রামমনোহর লোহিয়ার জন্ম
১৯৩১: বিপ্লবী ভগৎ সিংয়ের ফাঁসি
১৯৮৬ - কঙ্গনা রানাওয়াত, ভারতীয় অভিনেত্রী।
১৯৯৫: কবি শক্তি চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  March, 2019

দিন পঞ্জিকা

৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া ৪২/৫ রাত্রি ১০/৩৩। চিত্রা ৮/২৭ দিবা ৯/৫। সূ উ ৫/৪২/১৯, অ ৫/৪৪/৪৭, অমৃতযোগ দিবা ৯/৪৪ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৮/৮ গতে ১০/৩২ মধ্যে পুনঃ ১২/৮ গতে ১/৪৩ মধ্যে পুনঃ ২/৩১ গতে ৪/৭ মধ্যে। বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১৪ মধ্যে পুনঃ ৪/১১ গতে উদয়াবধি। 
৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া রাত্রি ২/২/৮। চিত্রানক্ষত্র ১২/০/৩৩, সূ উ ৫/৪২/৩৭, অ ৫/৪৩/৫৭, অমৃতযোগ দিবা ৯/৪৩/৪ থেকে ১২/৫৫/২৫ মধ্যে এবং রাত্রি ৮/৭/৪১ থেকে ১০/৩১/২৫ মধ্যে ও ১২/১৮/১৪ থেকে ১/৪৩/৪ মধ্যে ও ২/৩০/৫৮ থেকে ৪/৬/৪৮ মধ্যে, বারবেলা ১/১৩/২৭ থেকে ২/৪৩/৩৭ মধ্যে, কালবেলা ৭/৪৩/৪৭ মধ্যে ও ৪/১৩/৪৭ থেকে ৫/৪৩/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/১৩/৪৭ মধ্যে ও ৪/১১/৫৯ থেকে ৫/৪১/৩৯ মধ্যে। 
মোসলেম: ১৫ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ মালদহে রাহুল গান্ধীর প্রথম নির্বাচনী সভা  
আজ, শনিবার মালদহের চাঁচলের কলমবাগানে জনসভা করতে আসছেন সর্বভারতীয় কংগ্রেস ...বিশদ

09:45:07 AM

ফেমা আইনে গিলানিকে ১৪ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা ইডির
বিদেশি মুদ্রা আইনে (ফেমা) তদন্তে নেমে জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী ...বিশদ

09:30:00 AM

আজ শুরু আইপিএল
অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার। মহাধুমধাম করে শনিবার চেন্নাই সুপার ...বিশদ

09:21:06 AM

আজ থেকে আসানসোলে ভোটপ্রচারে নামছে সব দলই

আজ, শনিবার থেকে আসানসোলে ভোটের ময়দানে জোরকদমে প্রচারে নামছে সব ...বিশদ

09:04:20 AM

রূপশ্রী চালু রাখতে সায় কমিশনের
বিয়ের সময় কন্যাসন্তানদের আর্থিক সাহায্য দেওয়ার সরকারি প্রকল্প ‘রূপশ্রী’ চালু ...বিশদ

09:00:00 AM

আজ মহারাষ্ট্রে আসন বণ্টনের কথা ঘোষণা করবে কংগ্রেস এবং এনসিপি
আজ শনিবার মহারাষ্ট্র বিধানসভার আসনবণ্টন এবং জোটের আনুষ্ঠানিক ঘোষণা করবে ...বিশদ

08:47:00 AM