Bartaman Patrika
অন্দরমহল
 

রেস্তরাঁর খবর 

চ্যাপ্টার ২-তে অক্টোবর ফেস্ট
চ্যাপ্টার ২ রেস্তরাঁয় শুরু হয়েছে অক্টোবর ফেস্ট। অক্টোবর ফেস্ট শুরু হচ্ছে ২২সেপ্টেম্বর থেকে। চলবে ৭ অক্টোবর পর্যন্ত। জার্মানির উৎসব তাই খাবারও সবই জার্মান। মেনুতে পাবেন গ্রিল্ড ব্র্যাটওয়ার্ট স্যসেজ সার্ভড উইথ প্রেটজেল, উইনার স্নিটজেল, বেকন র‌্যাপড অ্যাসপারাগাস উইথ প্রেটজেল, টেন্ডারলইন স্টেক, চিকেন রুলাদ, স্লো রোস্টেড ল্যাম্ব, বিয়ার বিফ স্টু ইত্যাদি। মোটামুটি ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে পাবেন পদগুলি।
টেক অ্যাওয়ে কাউন্টার বেলিকেসি
সবাই যখন ব্যস্ত তখন বাড়িতে রান্নাবান্নার হ্যাঙ্গাম না হয় নাই বা করলেন। রোজ না হলেও মাঝে মধ্যেও যদি খাবার আনিয়ে খেতে চান তাহলেও রেস্তরাঁর স্বাদ পেতে পারেন কম দামে। সেই সুযোগ আপনার কছে এনে দেবে টেক অ্যাওয়ে কাউন্টার বেলিকেসি। বেলিকেসির রোজকার মেনুতে পাবেন বিলাভেড বারগার, চিজ ফেস্ট, চিকেন বার-বি-কিউ, ক্যালামারি, চিকেন ড্রামস্টিক, প্রন টেম্পুরা ইত্যাদি। দাম মোটামুটি ৯৯ টাকা থেকে শুরু।
ফ্রাইডে রিলিজ রেস্তরাঁ লঞ্চ
সল্টলেকের সম্প্রতি ফ্রাইডে রিলিজ রেস্তরাঁ চালু হয়েছে। ৬৬ আসন বেষ্টিত এই রেস্তরাঁ মোট ১৪০০ স্কোয়্যারফুট জায়গা জুড়ে তৈরি। মোগলাই, চাইনিজ, কন্টিনেন্টাল সব রকম মেনুই পাবেন এই রেস্তরাঁয়। উল্লেখযোগ্য মেনুর মধ্যে রয়েছে ভেলপুরি শটস, দহি কি কাবাব, মাশরুম গুলাওটি, মোজারেলা ফিলড টেংরি কাবাব, ইলাইচি মাটন, ইরানি কিমা পাও, দেশি চিকেন র‌্যাপ, পাস্তা, রিসোতো, ফ্রাইডে স্পেশাল ইত্যাদি। এখানে দু’জনের খাওয়ার খরচ পড়বে ৭০০ টাকা। কর অতিরিক্ত
ওয়েস্ট ইন হোটেলে স্প্যানিশ ফেস্ট
রাজারহাটের হোটেল ওয়েস্ট ইন-এ চলছে স্প্যানিশ ফেস্ট। সেই উপলক্ষে স্পেন থেকে শেফ এসেছেন ওয়েস্ট ইন হোটেলে। মেনুতে পাবেন আলবোদিগাস কন সেপিয়া, পোলো আল সিলিনদ্রন, পাতাতাস ব্রাভাস, পিল পিল হাকে কোকোচাস, পায়েলা, ইবেরিয়ান পর্ক ব্রেইজড অ্যান্ড গ্লেইজড, ক্রিম অ্যান্ড অরেঞ্জ ব্লসম ইত্যাদি। সেট মেনুর দাম ১৩৯৯ টাকা, কর অতিরিক্ত।
ওরিয়েন্টে মিড হারভেস্ট ফেস্ট
সল্ট লেক সিটি সেন্টার ১-এর রেস্তরাঁ ওরিয়েন্টে চলছে মিড হারভেস্ট ফেস্ট। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ফেস্ট। মেনুতে পাবেন স্টার ফ্রায়েড লবস্টার, সেচুয়ান প্রন, ক্যারামেলাইজড ফিশ, জাসমিন স্মোকড পর্ক, চিউ চাও স্টাইল ভেটকি, পর্ক অ্যান্ড মাশরুম স্টাফড রাইস রোল ইত্যাদি।
চৈতালি দত্ত 
22nd  September, 2018
আহ্ স্মুদি 

উপকরণ: তরমুজ ৩ কাপ টুকরো করা, আপেল টুকরো করা ১টা, শসা খোসা সমেত টুকরো করা ১টা, মধু ১ চা চামচ, বিটনুন ১ চিমটে।
প্রণালী: তরমুজ ছোট টুকরো করে কেটে ফ্রিজারে রেখে দিন।   বিশদ

18th  May, 2019
রুটি র‌্যাপ 

উপকরণ: আটার রুটি ৪টে, আলু কিউব করে কেটে সিদ্ধ করা ২টি বড় সাইজের, পেঁয়াজ কুচি ১টি, রসুনকুচি ৪ কোয়া, কাঁচালঙ্কাকুচি স্বাদ মতো, টম্যাটো কুচি ১টি, ধনেপাতাকুচি ২ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো ১ চা চামচ, সাদা তেল ১ টেবিল চামচ, ঘি ১ চা চামচ।  বিশদ

18th  May, 2019
পার্ক হোটেলে মেনু ইন্ডিয়ান স্টাইল 

পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।পার্ক হোটেলের স্যাফ্রন রেস্তরাঁয় পাবেন ভারতীয় মেনু। ভারতের নানা রাজ্যের খাবার পাওয়া যায় এখানে। গরমে শরীর ঠান্ডা রাখতে তেলমশলা যুক্ত খাবার যদি মুখে না রোচে তাহলে অত্যন্ত সুস্বাদু অথচ হালকা দহি কা কাবাব বা ডাব চিংড়ি চেখে দেখতে পারেন। এই দুটি পদ ঘরোয়া পদ্ধতিতে বানিয়েও নিতে পারেন বাড়িতে। স্যাফ্রনের ইন্ডিয়ান মেনু থেকে এই দুটি সহজ রেসিপি দিলেন রেস্তরাঁর শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।  বিশদ

18th  May, 2019
 বাঙালি জলখাবার

চিঁড়ের পোলাও: উপকরণ: চিঁড়ে ১ কাপ, আলু খুব ছোট ছোট ডুমো করে কাটা ১টা, পেঁয়াজ খুব ছোট ডুমো করে কাটা ১টা, কাঁচালঙ্কা কুচনো ২টো, হলুদ গুঁড়ো সামান্য, নুন স্বাদমতো, সাদা জিরে ফোড়নের জন্য, সেদ্ধ মটরশুঁটি  কাপ, চীনেবাদাম  কাপ, চিনি ১ চা চামচ, কাজুবাদাম  কাপ, কিসমিস  কাপ, সাদা তেল ২ চা চামচ, গাওয়া ঘি ১ চা চামচ।
বিশদ

11th  May, 2019
 ফলের স্যালাড

দহি মিক্সড ফ্রুট স্যালাড: উপকরণ: পাকা আম চৌকো করে কেটে নিতে হবে, তরমুজ, ফুটি, বেদানা, আঙুর সব ধুয়ে কেটে নিতে হবে, সাজানোর জন্য চেরিফল, টকদই ১ কাপ, মধু ২ চামচ, জিরেভাজা গুঁড়ো সামান্য, চাটমশলা সামান্য, নুন ও চিনি আন্দাজমতো।
বিশদ

11th  May, 2019
মিক্স কিচেন থেকে আই পি এল মেনু

 আই পি এল -এ পাঞ্জাবের কপাল মন্দ হলেও গেইলের খেলা বা তাঁর স্টাইলে মজেনি এমন দর্শক পাওয়া ভার। গোটা আই পি এল সিজন জুড়ে মিক্স কিচেন রেস্তরাঁয় চলেছে বিশেষ মেনু। তার মধ্যে ছিল করব লড়ব জিতব রে, সানরাইজ কা হ্যাট্রিক, চাওলা কা গুগলি, দিল্লি ক্যাপিটালস চিকেন, ধোনি ও কোহলি শুটারস, কোহলি কা কভার ড্রাইভ ইত্যাদি। মেনুর দাম মোটামুটি ২৯৯ টাকা থেকে ৪৪৯ টাকা। সেই বিশেষ মেনু থেকে দুটি পদের রেসিপি জানালেন রেস্তারঁার এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

11th  May, 2019
হোটেলে রেস্তরাঁয় মাদার্স ডে ও অন্যান্য মেনু

ওয়েস্ট ইনে মাদার্স ডে মেনু: রাজারহাটের হোটেল ওয়েস্ট ইন-এ মাদার্স ডে উপলক্ষে ১০ থেকে ১২ মে পাবেন বিশেষ মেনু। মেনুতে রয়েছে কষা মাংস, সর্ষে পাবদা, পেঁয়াজ দিয়ে মসুর ডাল, লিট্টি চোখা, পর্দা মুর্গ বিরিয়ানি, গোস্ত কা সালান, পাপড় কি চুরি, মুড়ি ঘণ্ট, ছানার কোপ্তা কালিয়া ইত্যাদি।
বিশদ

11th  May, 2019
ভোগের রান্না

সামনেই অক্ষয় তৃতীয়া আর তারপরেই বৈশাখী পূর্ণিমা। এই সময় অনেক বাড়িতেই একটা পুজো পুজো ভাব লেগেই থাকে। লক্ষ্মী-গণেশ থেকে সত্যনারায়ণ পুজোয় ভোগের কয়েকরকম রেসিপি জানাচ্ছেন এণাক্ষী বসু। বিশদ

04th  May, 2019
হায়াত রিজেন্সি থেকে
ইতালিয়ান রেসিপি

 হায়াত রিজেন্সি কলকাতার ইতালিয়ান রেস্তরাঁ লা কুচিনায় নানা স্বাদের ইতালিয়ান খানা পাবেন। আমিষ ও নিরামিষ দু’ধরনের পদই পাবেন এখানে। রেস্তরাঁর এগিজিকিউটিভ শেফ একপদ আমিষ ও এক পদ নিরামিষ রান্নার রেসিপি জানালেন অন্দরমহলের পাঠকদের। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। বিশদ

04th  May, 2019
 বাঙালি শরবত

 শরবত মানেই কুলার বা স্মুদি নয়। একেবারে ঘরোয়া বাঙালি শরবতেও গরমে অারাম মেলে। বাঙালি ফল দিয়ে তৈরি তেমনই কিছু শরবতের রেসিপি আজকের অন্দরমহল পাতায়।
বিশদ

04th  May, 2019
অজানা চায়ের সন্ধানে

 কই গো, এক কাপ চা হবে নাকি! ঘরে থাকলেই স্বামীদের এহেন নাছোড়বান্দা আবেদনে নাজেহাল বাঙালি ঘরের গৃহবধূরা। প্রথমে শুধু দুধ-চায়েই মজেছিল মন। সময় যতই এগিয়েছে ততই চা পানের স্টাইলে রদবদল ঘটিয়েছে বাঙালি। লাল চা, লেবু চা, আদা চা-এর পর এখন আবার গ্রীন টি তে মজেছে বাঙালির মন।
বিশদ

02nd  May, 2019
গ্রেস রেস্তরাঁয়
ভিন্ন রকম রান্না 

মুকুন্দপুরে ইমামি সেন্টার ফর ক্রিয়েটিভিটির বাড়িতেই গ্রেস রেস্তরাঁ। বেশ পরিচ্ছন্ন পরিবেশ। হাল ফ্যাশনের বসার ব্যবস্থা। অনেকটা ক্লাবের মতো অন্দরসজ্জা। রেস্তরাঁর এক কোণে রয়েছে কুকিং স্টেশন। সেখানে নিজেই রান্না করে নেওয়া যায়। মাইক্রোআভেন, গ্যাস বার্নার সব আছে। গ্রেসের মেনু অবশ্য সম্পূর্ণ নিরামিষ। কেন নিরামিষ প্রশ্ন করলে রেস্তরাঁর তরফে জানানো হয় আমাদের দেশ তথা রাজ্যের হরেক রকম শাকসব্জি ও ফল রান্নায় ব্যবহার করার জন্যই এখানে মেনু নিরামিষ রাখা হয়েছে। তাছাড়া নিরামিষ স্বাস্থ্যকরও বটে। গ্রেস রেস্তরাঁ থেকে দুটি রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

27th  April, 2019
পুরভরা পরোটা 

আলুর পরোটা
উপকরণ: আটা ৩ কাপ, ময়দা ১ কাপ, আলু ৪-৫টা, বড় সাইজের পেঁয়াজ ২টো ছোট ছোট করে কুচনো, ধনেপাতা  কাপ (কুচনো), কাঁচালঙ্কাকুচি ৪টে, লাললঙ্কার গুঁড়ো  চামচ, হলুদ  চামচ, আদা ও রসুনবাটা ১ চামচ, গরমমশলা  চামচ, চাটমশলা  চামচ, কসুরি মেথি  চামচ, তিল  চামচ, ঘি ২ চামচ, নুন, চিনি, লেবু নিজের স্বাদমতো, তেল ২ চামচ। 
বিশদ

27th  April, 2019
প্রতি পদে পোস্ত

পোস্ত পুডিং
উপকরণ: পোস্ত ২ টেবিল চামচ, ডিম ২টো, পেঁয়াজবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, নুন, সর্ষের তেল ১ চামচ। 
বিশদ

27th  April, 2019
একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নারায়ণগড়ে বামের ভোট রামে চলে যাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিত তৃণমূল নেতৃত্ব। তাই বিধানসভা ভোটের লিড ধরে রাখা যাবে কি না, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের নেতারা।   ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...

সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

সংবাদদাতা, কুমারগ্রাম: দিনমজুরের মেয়ে রেশমী রায় এবছর মাধ্যমিক পরীক্ষায় ৮০ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে। শুধুমাত্র মনের ইচ্ছা এবং একাগ্রতা থাকলে যে বাধা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM