Bartaman Patrika
অন্দরমহল
 

পুজোর মজা চিকেন অ্যান্ড চিজ 

চিজি চিকেন পরোটা
উপকরণ: চিকেন কিমা ২৫০ গ্রাম, মোঝারিলা চিজ ১ কাপ, পেঁয়াজকুচি  কাপ, রসুনকুচি ২ চা চামচ, ধনেপাতাকুচি  কাপ, মরিচগুঁড়ো  চা চামচ, কাঁচালঙ্কাকুচি ১ চা চামচ, ময়দা  কাপ, নুন স্বাদমতো, সাদা তেল প্রয়োজন মতো, ডিম ১টি।
প্রণালী: ময়দায় ময়েন ও নুন মেশান। প্রয়োজন মতো জল দিয়ে ময়দা ঠেসে মেখে নিন। চারটি লেচি কেটে ঢাকা দিয়ে রাখুন। তেল গরম করে রসুনকুচি ভাজুন। কিমা দিয়ে নাড়াচাড়া করে পেঁয়াজ, ধনেপাতা, কাঁচালঙ্কা, মরিচগুঁড়ো ও নুন দিন। কিমা সেদ্ধ হলে নামিয়ে নিন। ময়দা ছড়িয়ে লেচিগুলো গোল করে বেলে নিন। গরম তাওয়ায় একটি ময়দার রুটি দিন। রুটির ওপরের দিকে ফেটানো ডিম দিয়ে ব্রাশ করে কিছুটা কিমা রুটির মাঝখানে ছড়িয়ে দিন। তিন টেবিল চামচ গ্রেট করা চিজ দিয়ে কিমা ঢেকে দিন। রুটির ধারগুলো ভাঁজ করে পরোটা তিন কোনা আকারে মুড়ে নিন। তেল ছড়িয়ে উল্টে-পাল্টে পরোটা ভাজুন।
চিজি চিকেন অনভেলপ
উপকরণ: বোনলেস চিকেন ব্রেস্ট ১টি, আদাবাটা  চামচ, পেঁয়াজবাটা ২ চা চামচ, রসুনবাটা ১ চা চামচ, গোলমরিচগুঁড়ো  চা চামচ, নুন, চিজ স্লাইস ৫টি, গাজর ১টি, সেলারি ডাঁটা ২টি, পাতিলেবুর রস ২ টেবিল চামচ।
প্রণালী: চিকেনের ব্রেস্ট থেকে চার বা পাঁচটি ফিলে কেটে বার করে নিন। ফিলেগুলিতে স্বাদমতো নুন, মরিচগুঁড়ো, লেবুর রস ও সব বাটা মশলা মাখিয়ে আধ ঘণ্টা ম্যারিনেট করুন। গাজর পাতলা করে কেটে নিন। সেলারি ডাঁটা লম্বা টুকরোয় কেটে অল্প থেঁতো করে নিন। অ্যালুমিনিয়াম ফয়েল চৌকো করে কেটে নিন। একটি ফয়েলের ওপর একটি চিকেন ফিলে দিন। তার ওপর একটি চিজ স্লাইস বসান। চিজটাকে গাজর ও সেলারি ডাঁটা দিয়ে ঢেকে দিন। ফয়েল ভাঁজ করে বন্ধ করে নিন। গরম তাওয়ায় মাঝারি আঁচে অনভেলপ এপিঠ ও ওপিঠ করে সেঁকে নিন।
চিজি চিকেন লোফ
উপকরণ: চিকেন কিমা ২৫০ গ্রাম, রসুনকুচি ১ টেবিল চামচ, পেঁয়াজকুচি  কাপ, টম্যাটো ১টি, কাশ্মীরি লঙ্কা ২টি, টম্যাটো কেচাপ ১ টেবিল চামচ, নুন স্বাদমতো, ময়দা ৩ কাপ, ওরিগ্যানো ২ চা চামচ, চিলি ফ্লেকস ২ চা চামচ, ডিম ২টি, ইস্ট ১ চা চামচ, সাদা তেল প্রয়োজন মতো, চিনি  চা চামচ, চিজ কিউব ৩টি।
প্রণালী:  কাপ ঈষদুষ্ণ জলে চিনি গুলে তাতে ইস্ট দিয়ে নেড়ে ঢাকা দিয়ে কুড়ি মিনিট রাখুন। ফুলে উঠলে ময়দায় এই ইস্ট মেশান। এছাড়া ময়দায় নুন, ১ চামচ চিলি ফ্লেকস, ১ চামচ ওরিগ্যানো ও ৬ চা চামচ ময়েন মেশান। প্রয়োজন মতো জল দিয়ে ময়দা মেখে ঢাকা দিয়ে ঘণ্টা দেড়েক রেখে দিন। ময়দা দ্বিগুণ মাপে ফুলে উঠবে। তেল মাখিয়ে টম্যাটো পুড়িয়ে নিন। কাশ্মীরি লঙ্কা জলে ভিজিয়ে নিয়ে টম্যাটোর সঙ্গে বেটে নিন। গরম তেলে রসুন ভাজুন। তারপর পেঁয়াজ দিয়ে নাড়াচাড়া করে ভাজুন। টম্যাটো ও লঙ্কাবাটা যোগ করুন। ওরিগ্যানো, চিলি ফ্লেকস, নুন যোগ করুন। মশলা তেল ছাড়লে কিমা দিয়ে ঢাকা দিন। কিমা সেদ্ধ হলে গ্রেট করা চিজ দিয়ে নামান। ময়দা বড় চৌকো আকারে বেলে নিন। ওপরে ডিম ব্রাশ করে কিমা ছড়িয়ে দিন। চারপাশ সামান্য মুড়ে নিয়ে কিমা সমেত ময়দাটাকে রোল করে মুড়ে নিন। দশ মিনিট ঢাকা দিয়ে বেকিং ট্রেতে রেখে দিন। ১৮০°C চল্লিশ মিনিট বেক করুন, ওপরে ফেটান ডিম ব্রাশ করে দেবেন। গরম অবস্থায় লোফের ওপর চিজ ছড়িয়ে দিন।
বেকড চিকেন উইথ চিজ
উপকরণ: চিকেন ব্রেস্ট ২টি ( ছোট সাইজের), গ্রেট করা চিজ কিউব ৬টি, মেওনিজ ৪ টেবিল চামচ, আদা-রসুনবাটা ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো  চা চামচ, রসুনকুচি ১ টেবিল চামচ, ব্রাউন সুগার ২ চা চামচ, মাখন ১ চা চামচ, সাদা তেল ১ টেবিল চামচ, রেড চিলি ফ্লেকস ১ চা চামচ, মিক্সড হার্বস ১ চা চামচ, নুন স্বাদমতো।
প্রণালী: চিকেন ব্রেস্ট ধুয়ে ভালো করে চেপে তার থেকে জল বের করে শুকিয়ে নিন। চিকেনে স্বাদমতো নুন, মরিচগুড়ো ও আদা-রসুন বাটা মাখিয়ে আধঘণ্টা ঢাকা দিয়ে ফ্রিজে রেখে ম্যারিনেট করুন। তেল গরম করে তাতে মাখন যোগ করুন। এবার এতে প্রথমে রসুন ভাজুন। পরে ব্রাউন সুগার ও নুন দিয়ে নাড়াচাড়া করে নামান। এটি গ্রেট করা চিজে যোগ করুন। চিলি ফ্লেকস, মেয়োনিজ ও হার্বস মিশিয়ে নিন। এই মিশ্রণ চিজে যোগ করুন। ব্রেস্ট পাশ থেকে চিরে-চ্যাপটা করে নিয়ে সেগুলিতে চিজ ও মেয়োনিজের মিশ্রণ মাখিয়ে মিনিট দশেক ম্যারিনেট করুন। বেকিং ডিশে অয়েল ব্রাশ করে ম্যারিনেট করা ব্রেস্ট রাখুন। আভেন ২৫০°সেন্টিগ্রেডে ১০ মিনিট প্রিহিট করে ওই একই তাপমাত্রায় ২৫ থেকে ৩০ মিনিট বেক করুন।
শ্রাবণী রায়
 ছবি: প্রণব বসু 
22nd  September, 2018
ওয়াটস আপ ক্যাফেতে খানায় ফিউশন স্টাইল 

রেস্তরাঁর নাম ওয়াটস আপ ক্যাফে। অন্দর সজ্জাতেও একটা ট্রেন্ডি ভাব লক্ষ করা যায়। রুফটপ স্কাই ওয়াক, জাকুজি টাব, হুক্কা বার সমেত ক্যাফেটি আধুনিক প্রজন্মের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে এটাই স্বাভাবিক। তবে ক্যাফে হলেও এখানে ফুল কোর্স মিলও পাবেন। মেনুতে নতুনত্ব আনতে শেফ ফিউশন কুইজিনের ওপর নজর দিয়েছেন। অর্থাৎ কন্টিনেন্টালের সঙ্গে ইন্ডিয়ান মিক্স। শেফের বক্তব্য তন্দুরের সঙ্গে কন্টির মিলমিশ করে নতুন ধরনের পদ বানান তিনি। তেমনই দুটি পদের রেসিপি দিলেন রেস্তরাঁর এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

মাংসের নানা স্বাদ 

ভাপা মুরগি মালাই
উপকরণ: বোনলেস মুরগির মাংস ২৫০ গ্রাম, ডিম ১টা, পেঁয়াজ ৩টে, রসুন ৫ কোয়া, আদা ১ ইঞ্চি, কাঁচালঙ্কাবাটা স্বাদমতো, শুকনো লঙ্কার গুঁড়ো স্বাদমতো, নারকেল কোড়া  মালা কুড়ানো, নুন, চিনি, সাদাতেল।
 
বিশদ

আমিষে নিরামিষে 

পুঁটি মাছ দিয়ে উচ্ছে চচ্চড়ি
উপকরণ: পুঁটি মাছ ২৫০ গ্রাম, উচ্ছে ১০০ গ্রাম, ১টি ছোটো সাইজের বেগুন, ১টি ছোট রাঙা আলু, কুমড়ো ১০০ গ্রাম, নুন ও হলুদ, কাঁচালঙ্কা ২টি, লঙ্কাগুঁড়ো স্বাদমতো, ধনেগুঁড়ো ১ চা চামচ, পাঁচফোড়ন  চা চামচ, শুকনো লঙ্কা ১টি, মিহি কুচি করা আদা ও রসুন ১ চা চামচ, সর্ষেবাটা ১ টেবিল চামচ, সর্ষের তেল প্রয়োজনমতো, আমচুর গুঁড়ো ১ চা চামচ। 
বিশদ

দোলের বিশেষ রান্না

নারকেলের মালপোয়া: উপকরণ: ময়দা ১ কাপ, সুজি  কাপ, নারকেল কোরা ১ কাপ, মৌরি হাফ ক্রাশ ১ চা চামচ, চিনি ৫০০ গ্রাম, নুন এক চিমটে, তেল ভাজার জন্য, দুধ প্রয়োজন মতো।
প্রণালী: ময়দা, সুজি, নারকেল কোরা, মৌরি, নুন ও ২ চা চামচ চিনি সব এক সঙ্গে মিশিয়ে অল্প অল্প দুধ দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। খুব ঘন হবে না।
বিশদ

16th  March, 2019
গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

 দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  March, 2019
ফিশ ইংলিশ স্টাইল

গ্রিলড ফিশ উইথ সালসা: উপকরণ: ভেটকি ফিলেট ৪টে, গোলমরিচগুঁড়ো ১ চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, তন্দুর ফুড কালার ১ চিমটে, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ।
বিশদ

09th  March, 2019
ডাল দিয়ে যায় চেনা

ধোকার ডালনা: উপকরণ: ছোলার ডাল ও মটর ডাল মিলিয়ে ২০০ গ্রাম, ঘি ২ চামচ, লাল লঙ্কা ১ চামচ, গরমমশলা পাউডার ১ চামচ, গোটা গরমমশলা  চামচ, কাঁচালঙ্কা ১টা, সাদা তেল ৩ চামচ, চৌকো করে কাটা আলু ১টা, শুকনো লঙ্কা ১টা, গোটা জিরে  চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন স্বাদমতো, তেজপাতা ১টা, হলুদ  চামচ, ধনে ও জিরেগুঁড়ো ১ চামচ করে।
বিশদ

09th  March, 2019
 সুইসওতেলে খানার নানা

 অনেকেই ভাবেন বিদেশি মেনুতে মাংস ছাড়া আর বুঝি কিছুই থাকে না। এমন ধারণা কিন্তু পুরোপুরি ভ্রান্ত। বিদেশি মেনুতে মাংসের পাশাপাশি সব্জিও পাবেন বিভিন্ন ধরনের। বিট, গাজর, ক্যাপসিকাম, মাশরুম, বিভিন্ন ধরনের বিনস, লিক, সেলেরির ডাঁটা সহ নানা সব্জি ব্যবহৃত হয় বিদেশি রান্নায়। শাকপাতারও হরেক রকম। পার্সলে, সেলেরি, রকেটলিফ, লেটুস হাতে গুণে শেষ করা যাবে না এমন অগুন্তি নাম। আমিষ ও নিরামিষ মিলিয়ে দুটি বিদেশি রেসিপি রইল সুইসওতেলের রান্নাঘর থেকে। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  March, 2019
ফুলকপির না না র ক ম

উপকরণ: কই মাছ ৪ পিস, আলু ১টা, ফুলকপি ১টা, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদা রসুন পেস্ট ১ চামচ, কাশ্মীরি লাললঙ্কাগুঁড়ো ১ চামচ, হলুদ  চামচ, রোস্টেড জিরেগুঁড়ো  চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২ টো, সর্ষের তেল প্রয়োজনমতো, ধনেপাতা  কাপ।
বিশদ

02nd  March, 2019
পিকাডিলি স্কোয়্যারে জন্মদিনের রেসিপি

দশ বছর পূর্ণ করেছে শরৎ বোস রোডের পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। দশ বছর পেরিয়ে রেস্তরাঁয় নতুন রূপ দিয়েছেন কর্ণধার পূজা বৈদ্য। তার সঙ্গে পরিবর্তিত হয়েছে মেনুও। দেশি পদ্ধতিতে রাঁধা বেশ কয়েকটি বিদেশি পদও ঢুকিয়েছেন তিনি মেনুতে। তেমনই দুটি পদের রেসিপি দিলেন পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  March, 2019
আমিষ দিয়ে হালকা ঝোল

 উপকরণ: গাজর ১টা, বিনস ৮-১০টা, কড়াইশুঁটি ৮-১০টা, পেঁপে ৪ টুকরো, আলু ১টা, চিকেন ২৫০ গ্রাম, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদাকুচি  চা চামচ, রসুন ৪-৫ কোয়া, হলুদগুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ৪-৫ টা, টকদই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ  চা চামচ, মাখন ২ টেবিল চামচ। বিশদ

02nd  March, 2019
রান্নায় নানা গ্রেভি 

হোয়াইট গ্রেভি
উপকরণ: পেঁয়াজ ৪টে, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাজু ১০০ গ্রাম, মাওয়া ২৫ গ্রাম, টক দই  কাপ, ছোট এলাচ ৩-৪টে, কাঁচালঙ্কা ৩-৪টে (ইচ্ছে অনুযায়ী)। নুন, চিনি স্বাদমতো, সাদা মরিচগুঁড়ো  চা চামচ, সাজিরে  চা চামচ, বড় এলাচ ১টা, পরিমাণমতো।
বিশদ

23rd  February, 2019
সাবেকী বাঙালি ভোজ 

সুশান্ত দত্ত রায় হোটেল ম্যানেজমেন্ট পাস করার পর দীর্ঘদিন শেফ হিসেবে তাজ বেঙ্গলে কাজ করেছেন। তারপর নিজস্ব ব্যবসার তাগিদে শুরু করেন আয়োজন কেটারিং সার্ভিস। লোকের আনন্দের জন্যই নাকি তাঁর এই কর্মকাণ্ড। নিজের পছন্দসই দুটি রান্নার রেসিপি দিলেন সুশান্তবাবু অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

23rd  February, 2019
পাস্তা দিয়ে নানারকম 

চিকেন ভেজি পাস্তা
উপকরণ: স্পাইরাল পাস্তা ২০০ গ্রাম, পেঁয়াজ ১টা, রসুনকুচি ২ চা চামচ, চিকেন কিউব ১ কাপ, মাশরুম পাতলা স্লাইস করে কাটা  কাপ, ব্রোকলি ছোট টুকরো করা ১ কাপ, গাজর ছোট ডুমো করে কাটা ১ কাপ, বিনস  কাপ, ব্ল্যাক অ঩লিভ  কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, অরিগেনো  চা চামচ, বেল পেপার  কাপ, অলিভ অয়েল ২ চা চামচ, নুন স্বাদমতো, জুকিনি অল্প। 
বিশদ

23rd  February, 2019
একনজরে
সংবাদদাতা, কালনা: কালনার নিষিদ্ধপল্লিতে বৃহস্পতিবার রাতে এক মহিলাকে ধারালো ছুরি দিয়ে গলার নলি কেটে খুনের চেষ্টার অভিযোগে যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ওই মহিলাকে আশঙ্কাজনক অবস্থায় কালনা হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর গলায় ১২টি সেলাই করতে হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে প্রার্থী বাছাই করতেই হিমশিম খাচ্ছে বিজেপি। যার ফলে দার্জিলিংকে বাদ রেখেই বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের ২৮টি লোকসভা আসনে ...

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার বিজেপি’র হরিরামপুর মণ্ডল কমিটির পক্ষ থেকে প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু করা হয়। বৃহস্পতিবারই বালুরঘাট লোকসভা আসনে সুকান্ত মজুমদারের নাম বিজেপি প্রার্থী হিসেবে ঘোষণা করে। এদিন মণ্ডল কমিটির সদস্যরা রং তুলি নিয়ে দেওয়াল লেখার কাজ শুরু করেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক বছরের নির্বাসন কাটিয়ে ওঠার পর আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে ফিরে আসার জন্য আইপিএলের মঞ্চকেই বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। প্রস্তাব ছিল পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলার। কিন্তু নির্বাচকদের তিনি সটান না বলে দেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব আবহাওয়া দিবস
১৯১০: রাজনীতিক রামমনোহর লোহিয়ার জন্ম
১৯৩১: বিপ্লবী ভগৎ সিংয়ের ফাঁসি
১৯৮৬ - কঙ্গনা রানাওয়াত, ভারতীয় অভিনেত্রী।
১৯৯৫: কবি শক্তি চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  March, 2019

দিন পঞ্জিকা

৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া ৪২/৫ রাত্রি ১০/৩৩। চিত্রা ৮/২৭ দিবা ৯/৫। সূ উ ৫/৪২/১৯, অ ৫/৪৪/৪৭, অমৃতযোগ দিবা ৯/৪৪ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৮/৮ গতে ১০/৩২ মধ্যে পুনঃ ১২/৮ গতে ১/৪৩ মধ্যে পুনঃ ২/৩১ গতে ৪/৭ মধ্যে। বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১৪ মধ্যে পুনঃ ৪/১১ গতে উদয়াবধি। 
৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া রাত্রি ২/২/৮। চিত্রানক্ষত্র ১২/০/৩৩, সূ উ ৫/৪২/৩৭, অ ৫/৪৩/৫৭, অমৃতযোগ দিবা ৯/৪৩/৪ থেকে ১২/৫৫/২৫ মধ্যে এবং রাত্রি ৮/৭/৪১ থেকে ১০/৩১/২৫ মধ্যে ও ১২/১৮/১৪ থেকে ১/৪৩/৪ মধ্যে ও ২/৩০/৫৮ থেকে ৪/৬/৪৮ মধ্যে, বারবেলা ১/১৩/২৭ থেকে ২/৪৩/৩৭ মধ্যে, কালবেলা ৭/৪৩/৪৭ মধ্যে ও ৪/১৩/৪৭ থেকে ৫/৪৩/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/১৩/৪৭ মধ্যে ও ৪/১১/৫৯ থেকে ৫/৪১/৩৯ মধ্যে। 
মোসলেম: ১৫ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বেলদায় নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা বাসের, জখম ১৫ 

10:18:43 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শনিবার সকালে শহরের একাধিক রাস্তায় যানজট রয়েছে। অফিস টাইমের ...বিশদ

10:00:00 AM

আজ মালদহে রাহুল গান্ধীর প্রথম নির্বাচনী সভা  
আজ, শনিবার মালদহের চাঁচলের কলমবাগানে জনসভা করতে আসছেন সর্বভারতীয় কংগ্রেস ...বিশদ

09:45:07 AM

ফেমা আইনে গিলানিকে ১৪ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা ইডির
বিদেশি মুদ্রা আইনে (ফেমা) তদন্তে নেমে জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী ...বিশদ

09:30:00 AM

আজ শুরু আইপিএল
অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার। মহাধুমধাম করে শনিবার চেন্নাই সুপার ...বিশদ

09:21:06 AM

আজ থেকে আসানসোলে ভোটপ্রচারে নামছে সব দলই

আজ, শনিবার থেকে আসানসোলে ভোটের ময়দানে জোরকদমে প্রচারে নামছে সব ...বিশদ

09:04:20 AM