চারুপমা
 

 কেতায় থাকুন পুরুষগণ

পুরুষ পোশাকেও এখন ফ্যাশনের জোয়ার। সেই জোয়ারের স্রোত থেকে সামার কালেকশনের খবর সংগ্রহ করলেন স্নেহাশিস সাউ।

প্রখর রোদ্দুর ও তীব্র দহনে আরাম পেতে আপনার ওয়ারড্রোব কালেকশন কেমন হওয়া উচিত তা নিয়ে ভাবছেন? চিন্তা নেই। এই সমস্যার মুশকিলআসান করতেই বিভিন্ন সংস্থা তাদের রকমারি স্টাইলের কালারফুল সামার কালেকশনে শোরুম সাজিয়ে তুলেছে। সামার কালেকশনে কী কী পাবেন? শর্টস, টি-শার্ট, শার্ট, ট্রাউজার, জিনস, ব্লেজার, শর্ট কুর্তা, পাঞ্জাবি সবই রয়েছে। বাড়িতে, অফিসে, ভ্রমণে, আড্ডায় সব জায়গায়তেই এই কালেকশন বাজিমাত করবে।

নিত্যনতুন শর্টস

শর্টস এখন বেশ জনপ্রিয়। অল্প বয়সি থেকে বয়স্ক সবারই খুব পছন্দ। মানে, সবসময় একটি আরামদায়ক পোশাক পরার জন্য একদম ঠিকঠাক। বাড়িতে, মার্কেটিংয়ে, ভ্রমণে, আড্ডায় সব জায়গাতেই নজর কাড়ে শর্টস। এগুলি কটন, জিনস, লিনেন ও গেঞ্জি মেটিরিয়ালে পাওয়া যাচ্ছে। এক কালার, প্রিন্ট দু’রকেম অনেকরকম ভ্যারিয়েন্টে রয়েছে। কার্গো স্টাইলের শর্টসও দেখতে পারেন। বেশ সফিস্টিকেটেড দেখতে। বটন, লেস ও ইলাস্টিক দেওয়া এই তিন ধরনের আছে। অধিকাংশ শর্টসের সামনে দুটি ও পেছনে দুটি মোট চারটি করে বড় পকেট আছে। আর কার্গো স্টাইল হলে সামনে নীচের দিকে আরও দুটি পকেট পাবেন। অনেক শর্টসের নীচের ম্যাচ করে বিভিন্ন রঙের বর্ডার দেওয়া আছে। বেশ ভালো দেখতে। যে শর্টসই নিন না কেন, সব সাইজে পেয়ে যাবেন। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, লি, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, স্পাংক, ডিজেন্সি, লিকুপার, বাফেলো প্রভৃতি ব্র্যান্ডে পাবেন।

স্টাইলিশ টি-শার্ট
টি-শার্ট অনেকরকম স্টাইল ও ডিজাইনে পাওয়া যাচ্ছে। তবে বেশি চলছে কলার দেওয়া টি-শার্ট। এবছর রাউন্ড স্টাইল টি-শার্টের কাটতি তুলনায় কম। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, লি, স্পাংক, জন প্লেয়ার, টার্টেল, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর পাশাপাশি লুই ফিলিপ, টু বি মি, কালার প্লাস প্রভৃতি ব্র্যান্ডে পাওয়া যাবে। মেটিরিয়ালও খুব ভালো। পিওর কটন, কুলটি কটন ও লিনেন মেটিরিয়ালে পেয়ে যাবেন। কালার কম্বিনেশনও অসাধারণ। সলিড, প্রিন্টেড, চেস্ট প্রিন্ট, স্ট্রাইপ, পেছনে সলিড ও ফ্রন্টে প্রিন্ট, ডিজাইনার প্রত্যেকটি টি-শার্ট আলাদা করে নজরকাড়বে। বেশ ট্রেন্ডি ও স্টাইলিশ। সংস্থাগুলির মতে, এই ধরনের টি-শার্ট এই গরমে খুব আরাম দেবে। স্টাইল স্টেটমেন্টও বজায় থাকবে।

কালারফুল শার্ট
এবার সামারে শার্টের কালেকশন বেশ লোভনীয়। কোনটা ছেড়ে কোনটা নেব অবস্থা! বাজেটও একদম ঠিকঠাক। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, ডিজেন্সি, লিকুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন, কালার প্লাস, অ্যারো, প্রভৃতি ব্র্যান্ডের শার্টের কালেকশন চোখ ধাঁধিয়ে দেওয়ার মতো। এবার সলিড, প্রিন্টেড, স্ট্রাইপ, চেক সহ রকমারি ডিজাইন ও কালার কম্বিনেশনের শার্টই বেশি ইন। দেখতে বেশ স্টাইলিশ। ফরমাল ও ক্যাজুয়াল দু’রকমের পাবেন। ফিটিংসও খুব ভালো। এবার চাইনিজ কলারের কাটতি খুব ভালো নেই। সাধারণ কলার স্টাইল বেশি বিকোচ্ছে। কটন, লিনেন মেটিরিয়ালে শার্টের কালেকশন বেশ আরামদায়ক। খুব হালকা ও মোলায়েম। বাড়িতে, অফিসে, পার্টিতে সব জায়গাতেই এই ধরনের শার্ট বাজিমাত করবে। তবে এই গরমে খাদি কটনের কালেকশনও বেছে নিতে পারেন। খুব সুন্দর দেখতে। সলিড, স্ট্রাইপ, প্রিন্টেড স্টাইলে পেয়ে যাবেন। বেশ আরামদায়ক। এই শার্ট হাফ স্লিভ ও ফুল স্লিভ দু’ ধরনের পাবেন। যাদের শর্ট কুর্তা বা পাঞ্জাবি পছন্দ তাদের জন্যও ভালো সম্ভার রয়েছে। কাঁথা স্টিচ, প্লেন, স্টাইপ একাধিক ডিজাইনে পাবেন। খাদি কটন মেরিটিয়ালেরই এই শর্ট কুর্তা ও পাঞ্জাবি এবছর খুব চলছে। দেখতেও বেশ স্মার্ট।

সফট জিনস
অনেকের ধারণা, এই প্যাচপ্যাচে গরমে জিনস নৈব নৈব চ। যাদের কাজের জন্য রোজই বাড়ির বাইরে বেরতেই হয় তাদের জন্য জিনস খুব কষ্টদায়ক। একদমই ভুল ধারণা। এবার সামার কালেকশনে জিনস এই ধারণা পাল্টে দেবে। এবার বাজারে যেসব জিনস পাওয়া যাচ্ছে সেগুলির মেটিরিয়াল আরও উন্নতমানের। খুব সফট। পরলে বোঝাই যাবে না যে জিনস পরে আছেন। অ্যাসিড ওয়ার্ক, টনড, স্ট্রেচেবল সব রকম স্টাইলেই পাওয়া যাচ্ছে। রেগুলার ও স্লিম ফিট, ন্যারো ফিটের এই জিনস নীল, ব্রাউন, গ্রে, ব্ল্যাক সব জনপ্রিয় কালারেই পেয়ে যাবেন। কী কী ব্র্যান্ডে এই ধরনের জিনস পেতে পারেন? টু বি মি, পেপে, লি, মুশটাচ, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন প্রভৃতি আরও একাধিক ব্র্যান্ডে পেয়ে যাবেন।

আরামদায়ক ট্রাউজার
এবা সামার স্পেশাল ট্রাউজারের কালেকশন এক কথায় অসাধারণ। পিওর কটন মেটিরিয়ালে ট্রাউজার সবার থেকে আলাদা করে নেবে। সাদা, কালো, ব্রাউন, গ্রে সহ একাধিক কালারে পেয়ে যাবেন। রেগুলার ও স্লিম ফিটের এই ট্রাউজারের ফিটিংসও পারফেক্ট। আর ভীষণ আরামদায়ক। অফিসে বা যেকোনও অনুষ্ঠানে এই কালেকশনে মধ্যমণি হয়ে উঠবেন।

সামার ব্লেজার
এই গরমে অফিসিয়াল কাজেকর্মে বেশ চলছে সামার ব্লেজার। দেখতে বেশ সফিস্টিকেটেড। সোবার। খুবই মোলায়েম ও হালকা। কটন ও লিনেন মেটিরিয়ালে এই ব্লেজার পেয়ে যাবেন অ্যারো, লুই ফিলিপস, ভ্যান হিউসেন, ব্ল্যাকবেরি, পিটার ইংল্যান্ড প্রভৃতি নামী ব্র্যান্ডে। গ্রে, ব্লু, ওয়াইন, ব্ল্যাক প্রভৃতি কালারে পাবেন। দামও খুব বেশি নয়, আয়ত্তের মধ্যে।

20th  May, 2017
অামি খুব ডিসিপ্লিনড: অর্পিতা

২৪ নভেম্বর মুক্তি পাবে পরিচালক শৈবাল মিত্রর ছবি চিত্রকর । গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। ছবির চরিত্র থেকে তাঁর সাজ-পোশাক, স্বামী প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ছেলে মিশুক ও তাঁর কাজকর্ম নিয়ে জমাটি আড্ডা দিলেন চৈতালি দত্তর সঙ্গে। নিজের বাড়িতে মেকআপহীন অর্পিতাকে পাওয়া গেল খোলামেলা মেজাজে।
বিশদ

18th  November, 2017
বিয়ের দিনে রাজকন্যে 

বাঙালির বিয়ে মানেই বেনারসি। ট্র্যাডিশনাল ডিজাইনের পাশাপাশি বেনারসিও এখন তৈরি হচ্ছে অন্যরকম কনসেপ্টে। কেমন হবে কনের পোশাক বললেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল। 
বিশদ

11th  November, 2017
ফ্যাশন নয় স্টাইলে বিশ্বাস করি 

উৎসবের সাজে চারিদিক আলোকিত করে এসেছিলেন বলিউড সুন্দরী টাবু। পরনে ছিল গাঢ় নীল রঙের গাউন। এক পিঠ খোলা চুল। এক শান্ত দুপুরে মুম্বইয়ের গোরেগাঁও ফিল্মসিটিতে ভ্যানিটি ভ্যানে প্রখ্যাত অভিনেত্রী টাবুর সামনে দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

04th  November, 2017
অফিস ডায়েট 

লিপি একটি কর্পোরেট অফিসে চাকরি করে। সকাল ৮টায় বাড়ি থেকে বেরয়। ফিরতে ফিরতে রাত ৯-১০টা বেজে যায়। অফিস পৌঁছতেই পাল্লা দিয়ে বাড়তে থাকে কাজের চাপ। বাড়ি সামলাতে গিয়ে কখনও ব্রেকফাস্ট হয় না, তো কখনও কাজের ফাঁকে টিফিন করতে করতে লাঞ্চ টাইম আউট। কিন্তু অফিসে কাজের মাঝেও ঠিকঠাক রাখতে হবে খাওয়া দাওয়া। না হলে শরীরের হাল বেহাল হবেই। তাড়াতাড়ি টিফিন সারতে গিয়ে যদি ভরসা করেন ফাস্ট ফুডের ওপর তাহলে একটা সময় শরীর জবাব দেবেই।
বিশদ

04th  November, 2017
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস। 
বিশদ

04th  November, 2017
মুখের গড়ন যেমন চশমার ফ্রেম তেমন

পাওয়ার দেওয়া চশমা এখন আর শুধু প্রয়োজনীয় একটি বস্তু নয়। এখন এটি একটি অন্যতম স্টাইল স্টেটমেন্টও। আট থেকে আশি সবার। কিন্তু বেশিরভাগ মানুষই বুঝতে পারেন না তাঁর মুখের গড়ন অনুযায়ী কোন ধরনের স্টাইলের চশমার ফ্রেম তাঁকে বেশি মানাবে। দেখতে ভালো লাগবে। 
বিশদ

28th  October, 2017
উৎসবে উজ্জ্বল সাজ 

কাল জগদ্ধাত্রী পুজো। দুর্গা পুজো থেকে যে উৎসব শুরু হয়েছিল তা শেষ হবে মা জগদ্ধাত্রীর আরাধনায়। মাতৃ আরাধনার পুণ্য লগ্নে চাই ঝলমলে সাজ। লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

28th  October, 2017
ফ্রম হেরিটেজ টু কনটেম্পোরারি অাপডেট

 খাদি বাঙলার বয়ন শিল্পের এক ঘরানা। সেই আদি ঘরানাকেই নতুন মোড়কে হাজির করল পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ। বিশদ

21st  October, 2017
আজ ভাই সাজ

আজ ভ্রাতৃদ্বিতীয়া। ভাইদের দিন। পাঞ্জাবি-পায়জামা, নাকি জিনস আর ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, কেমন সাজে সাজবেন জানাচ্ছেন স্নেহাশিস সাউ। বিশদ

21st  October, 2017
চরিত্র যেমন সাজ তেমন 

সুরিন্দর ফিল্মস প্রযোজিত ছবি জিও পাগলা ১৯ অক্টোবর মুক্তি পাবে। পরিচালক রবি কিনাগী। মূলত এটি কমেডি ছবি। প্রয়াত অভিনেতা ভানু বন্দ্যোপাধ্যায় অভিনীত জনপ্রিয় কমেডি ছবি ‘জয় মা কালী বোর্ডিং’ থেকে অনুপ্রাণিত হয়ে চিত্রনাট্য লিখেছেন পরিচালক স্বয়ং। প্রসঙ্গত পরিচালক রবি কিনাগী জানালেন, ‘কর্মব্যস্ত জীবনে মানুষ এখন স্ট্রেসের মধ্যে দিয়ে যায়।
বিশদ

14th  October, 2017
আলোর মাঝে যুগল সাজে

দীপাবলি মানেই রঙের বৈচিত্র, আলোর রোশনাই আর সেই সঙ্গে সামঞ্জস্যপূর্ণ সাজগোজ। সেই কথা মাথায় রেখে আজ মডেলদের মেকআপ এবং স্টাইলিং করেছেন মুম্বইয়ের স্বনামধন্য মেকআপ আর্টিস্ট ও এক্সপার্ট স্টাইলিস্ট কৌশিক-রজত। বিশদ

14th  October, 2017
আসছে আলোর দিন

 আলোর উৎসবের সাজ বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

07th  October, 2017
 পুজোয় পাঁচ তারা

পুজোর পাঁচ দিনই পাঁচ তারকা সাজতে চান লাল আর রানি রঙে। বিবরণে সোমা লাহিড়ী। বিশদ

23rd  September, 2017
পুজোর শাড়ি 

পুজোর তিন দিনের শাড়ির কথায় সোমা লাহিড়ী। 
বিশদ

16th  September, 2017
একনজরে
 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় সোনারপুর থানার হরিনাভি ও উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে মোট দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। মোটা অঙ্কের প্রতারণার ঘটনাটি ঘটেছে দত্তপুকুরে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:56 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM

‘জগন্নাথ রসগোল্লা’ হিসাবে জিআই ট্যাগের আবেদনের সিদ্ধান্ত ওড়িশার
রসগোল্লা নিয়ে লড়াইয়ের ময়দান এখনই ছাড়তে প্রস্তুত নয় ...বিশদ

10:03:16 AM

সৌরভের দাদা ডেঙ্গুতে আক্রান্ত
ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা ...বিশদ

09:58:56 AM