চারুপমা
 

 কেতায় থাকুন পুরুষগণ

পুরুষ পোশাকেও এখন ফ্যাশনের জোয়ার। সেই জোয়ারের স্রোত থেকে সামার কালেকশনের খবর সংগ্রহ করলেন স্নেহাশিস সাউ।

প্রখর রোদ্দুর ও তীব্র দহনে আরাম পেতে আপনার ওয়ারড্রোব কালেকশন কেমন হওয়া উচিত তা নিয়ে ভাবছেন? চিন্তা নেই। এই সমস্যার মুশকিলআসান করতেই বিভিন্ন সংস্থা তাদের রকমারি স্টাইলের কালারফুল সামার কালেকশনে শোরুম সাজিয়ে তুলেছে। সামার কালেকশনে কী কী পাবেন? শর্টস, টি-শার্ট, শার্ট, ট্রাউজার, জিনস, ব্লেজার, শর্ট কুর্তা, পাঞ্জাবি সবই রয়েছে। বাড়িতে, অফিসে, ভ্রমণে, আড্ডায় সব জায়গায়তেই এই কালেকশন বাজিমাত করবে।

নিত্যনতুন শর্টস

শর্টস এখন বেশ জনপ্রিয়। অল্প বয়সি থেকে বয়স্ক সবারই খুব পছন্দ। মানে, সবসময় একটি আরামদায়ক পোশাক পরার জন্য একদম ঠিকঠাক। বাড়িতে, মার্কেটিংয়ে, ভ্রমণে, আড্ডায় সব জায়গাতেই নজর কাড়ে শর্টস। এগুলি কটন, জিনস, লিনেন ও গেঞ্জি মেটিরিয়ালে পাওয়া যাচ্ছে। এক কালার, প্রিন্ট দু’রকেম অনেকরকম ভ্যারিয়েন্টে রয়েছে। কার্গো স্টাইলের শর্টসও দেখতে পারেন। বেশ সফিস্টিকেটেড দেখতে। বটন, লেস ও ইলাস্টিক দেওয়া এই তিন ধরনের আছে। অধিকাংশ শর্টসের সামনে দুটি ও পেছনে দুটি মোট চারটি করে বড় পকেট আছে। আর কার্গো স্টাইল হলে সামনে নীচের দিকে আরও দুটি পকেট পাবেন। অনেক শর্টসের নীচের ম্যাচ করে বিভিন্ন রঙের বর্ডার দেওয়া আছে। বেশ ভালো দেখতে। যে শর্টসই নিন না কেন, সব সাইজে পেয়ে যাবেন। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, লি, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, স্পাংক, ডিজেন্সি, লিকুপার, বাফেলো প্রভৃতি ব্র্যান্ডে পাবেন।

স্টাইলিশ টি-শার্ট
টি-শার্ট অনেকরকম স্টাইল ও ডিজাইনে পাওয়া যাচ্ছে। তবে বেশি চলছে কলার দেওয়া টি-শার্ট। এবছর রাউন্ড স্টাইল টি-শার্টের কাটতি তুলনায় কম। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, লি, স্পাংক, জন প্লেয়ার, টার্টেল, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর পাশাপাশি লুই ফিলিপ, টু বি মি, কালার প্লাস প্রভৃতি ব্র্যান্ডে পাওয়া যাবে। মেটিরিয়ালও খুব ভালো। পিওর কটন, কুলটি কটন ও লিনেন মেটিরিয়ালে পেয়ে যাবেন। কালার কম্বিনেশনও অসাধারণ। সলিড, প্রিন্টেড, চেস্ট প্রিন্ট, স্ট্রাইপ, পেছনে সলিড ও ফ্রন্টে প্রিন্ট, ডিজাইনার প্রত্যেকটি টি-শার্ট আলাদা করে নজরকাড়বে। বেশ ট্রেন্ডি ও স্টাইলিশ। সংস্থাগুলির মতে, এই ধরনের টি-শার্ট এই গরমে খুব আরাম দেবে। স্টাইল স্টেটমেন্টও বজায় থাকবে।

কালারফুল শার্ট
এবার সামারে শার্টের কালেকশন বেশ লোভনীয়। কোনটা ছেড়ে কোনটা নেব অবস্থা! বাজেটও একদম ঠিকঠাক। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, ডিজেন্সি, লিকুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন, কালার প্লাস, অ্যারো, প্রভৃতি ব্র্যান্ডের শার্টের কালেকশন চোখ ধাঁধিয়ে দেওয়ার মতো। এবার সলিড, প্রিন্টেড, স্ট্রাইপ, চেক সহ রকমারি ডিজাইন ও কালার কম্বিনেশনের শার্টই বেশি ইন। দেখতে বেশ স্টাইলিশ। ফরমাল ও ক্যাজুয়াল দু’রকমের পাবেন। ফিটিংসও খুব ভালো। এবার চাইনিজ কলারের কাটতি খুব ভালো নেই। সাধারণ কলার স্টাইল বেশি বিকোচ্ছে। কটন, লিনেন মেটিরিয়ালে শার্টের কালেকশন বেশ আরামদায়ক। খুব হালকা ও মোলায়েম। বাড়িতে, অফিসে, পার্টিতে সব জায়গাতেই এই ধরনের শার্ট বাজিমাত করবে। তবে এই গরমে খাদি কটনের কালেকশনও বেছে নিতে পারেন। খুব সুন্দর দেখতে। সলিড, স্ট্রাইপ, প্রিন্টেড স্টাইলে পেয়ে যাবেন। বেশ আরামদায়ক। এই শার্ট হাফ স্লিভ ও ফুল স্লিভ দু’ ধরনের পাবেন। যাদের শর্ট কুর্তা বা পাঞ্জাবি পছন্দ তাদের জন্যও ভালো সম্ভার রয়েছে। কাঁথা স্টিচ, প্লেন, স্টাইপ একাধিক ডিজাইনে পাবেন। খাদি কটন মেরিটিয়ালেরই এই শর্ট কুর্তা ও পাঞ্জাবি এবছর খুব চলছে। দেখতেও বেশ স্মার্ট।

সফট জিনস
অনেকের ধারণা, এই প্যাচপ্যাচে গরমে জিনস নৈব নৈব চ। যাদের কাজের জন্য রোজই বাড়ির বাইরে বেরতেই হয় তাদের জন্য জিনস খুব কষ্টদায়ক। একদমই ভুল ধারণা। এবার সামার কালেকশনে জিনস এই ধারণা পাল্টে দেবে। এবার বাজারে যেসব জিনস পাওয়া যাচ্ছে সেগুলির মেটিরিয়াল আরও উন্নতমানের। খুব সফট। পরলে বোঝাই যাবে না যে জিনস পরে আছেন। অ্যাসিড ওয়ার্ক, টনড, স্ট্রেচেবল সব রকম স্টাইলেই পাওয়া যাচ্ছে। রেগুলার ও স্লিম ফিট, ন্যারো ফিটের এই জিনস নীল, ব্রাউন, গ্রে, ব্ল্যাক সব জনপ্রিয় কালারেই পেয়ে যাবেন। কী কী ব্র্যান্ডে এই ধরনের জিনস পেতে পারেন? টু বি মি, পেপে, লি, মুশটাচ, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন প্রভৃতি আরও একাধিক ব্র্যান্ডে পেয়ে যাবেন।

আরামদায়ক ট্রাউজার
এবা সামার স্পেশাল ট্রাউজারের কালেকশন এক কথায় অসাধারণ। পিওর কটন মেটিরিয়ালে ট্রাউজার সবার থেকে আলাদা করে নেবে। সাদা, কালো, ব্রাউন, গ্রে সহ একাধিক কালারে পেয়ে যাবেন। রেগুলার ও স্লিম ফিটের এই ট্রাউজারের ফিটিংসও পারফেক্ট। আর ভীষণ আরামদায়ক। অফিসে বা যেকোনও অনুষ্ঠানে এই কালেকশনে মধ্যমণি হয়ে উঠবেন।

সামার ব্লেজার
এই গরমে অফিসিয়াল কাজেকর্মে বেশ চলছে সামার ব্লেজার। দেখতে বেশ সফিস্টিকেটেড। সোবার। খুবই মোলায়েম ও হালকা। কটন ও লিনেন মেটিরিয়ালে এই ব্লেজার পেয়ে যাবেন অ্যারো, লুই ফিলিপস, ভ্যান হিউসেন, ব্ল্যাকবেরি, পিটার ইংল্যান্ড প্রভৃতি নামী ব্র্যান্ডে। গ্রে, ব্লু, ওয়াইন, ব্ল্যাক প্রভৃতি কালারে পাবেন। দামও খুব বেশি নয়, আয়ত্তের মধ্যে।

20th  May, 2017
 চরিত্র যেমন সাজ তেমন

 অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্যামসুন্দর দে নিবেদিত দেখ কেমন লাগে ছবিটি গতকাল মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায়। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন পায়েল দত্ত। খবরে চৈতালি দত্ত। বিশদ

22nd  July, 2017
 পুজোর সাজে মৈত্রেয়ী

 শাড়ি পরতে খুব ভালোবাসেন অভিনেত্রী মৈত্রেয়ী মিত্র। পুজোর পাঁচদিনের জন্য তাঁর পছন্দের ছ’টি শাড়ি বেছে নিলেন। কোন দিনের সাজ কেমন তার বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

22nd  July, 2017
 মুখোমুখি সব্যসাচী

সব্যসাচী মুখোপাধ্যায়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার। সম্প্রতি তিনি ফরএভারমার্ক ব্র্যান্ডের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ১২ জুলাই জে ডাবলু ম্যারিয়েট হোটেলে তঁার সঙ্গে কথা বললেন চৈতালি দত্ত।
বিশদ

15th  July, 2017
 পুজোর সাজে অমৃতা

 ষষ্ঠী থেকে দশমী শাড়িতেই সাজতে চান অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়। তঁার পুজো সাজের বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

15th  July, 2017
পুজোর সাজে প্রবাসী কন্যে

 মুম্বইতে পুজোর ফটো শ্যুটে হাজির দুই অভিনেত্রী মিষ্টি চক্রবর্তী ও ফ্লোরা সাইনি। কেমন সাজে সাজতে চান তাঁরা, কীভাবে কাটাতে চান পুজোর দিনগুলো জানালেন সোমা লাহিড়ীকে।
বিশদ

08th  July, 2017
 চরিত্র যেমন সাজ তেমন

 অরিজিৎ বিশ্বাস পরিচালিত সূর্য পৃথিবীর চারদিকে ঘোরে ছবির শ্যুটিং শেষ হল। ছবিটির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন রুমা সেনগুপ্ত। খবরে চৈতালি দত্ত।
বিশদ

08th  July, 2017
 রথে চড়ে পুজো এলো

 রিমঝিম বৃষ্টির মাঝেই উঁকি দিচ্ছে পুজোর রোদ্দুর। সেই রোদ গায়ে মেখে হাজির পাঁচটি পাঁচ ধরনের শাড়ি। বর্ণনায় সোমা লহিড়ী। বিশদ

01st  July, 2017
বর্ণময় বালুচরি

বাংলার ঐতিহ্যবাহী শিল্প বালুচরি। অষ্টাদশ শতাব্দীতে মুর্শিদাবাদে প্রথম ওই কাজ শুরু হয়। পরে তা স্থানান্তরিত হয় বীরভূমের বিষ্ণুপুরে। প্রথমে বালুচরির শাড়িতে পৌরাণিক কাহিনি সংক্রান্ত মোটিফের নকশা ফুটিয়ে তোলা হত। পরে ব্রিটিশ আমলে বাবু কালচার, সাহেব বিবি, হুকো ইত্যাদি নানা মোটিফ বালুচরি শাড়িতে ফুটিয়ে তোলা হত। 
বিশদ

24th  June, 2017
 লেগিংস লাভ

 কামিজ হোক বা কুর্তি, লং টপ হোক বা অ্যাসিমেট্রিক টপ সঙ্গে জুড়িদার এখন চুড়িদার নয়, লেগিংস। নরম গেঞ্জি মেটিরিয়ালের রংবেরঙের লেগিংসের বর্ণনায় কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  June, 2017
 গরমে আরাম মলমলে

রোদের উত্তাপ আর ভ্যাপসা গরমে কোন শাড়িতে হাত বাড়াবেন ভাবছেন তো? তুলতুলে নরম মলমলের মতো আরামদায়ক শাড়ি আর নেই। রকমারি মলমলের সন্ধান দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  June, 2017
 কুর্তি কথা

 কুর্তিতে এখন প্রাচ্য আর পাশ্চাত্যের মিলমিশ। রঙেও বৈচিত্রের অন্ত নেই। নানারকম কুর্তির খবরে কমলিনী চক্রবর্তী। বিশদ

10th  June, 2017



একনজরে
 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের স্কোর: ১৫৪/৫

05:35:19 PM

  মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্যা কবলিত অঞ্চল পরিদর্শনে আগামী শনিবার ঘাটাল যাবেন সুব্রত মুখোপাধ্যায়

05:02:00 PM

  বাজ পড়ে ক্ষতিগ্রস্থ দমকলের সদর দপ্তর
বাজ পড়ে দমকলের সদর দপ্তরের কন্ট্রোলরুম ক্ষতিগ্রস্থ। ক্ষতি হয়েছে মন্ত্রীর ঘরও 

05:00:00 PM

 মেদিনীপুরে সুবর্ণরেখার ভাঙনে আতঙ্ক

 মেদিনীপুরের দাঁতন ১ ব্লকের বড়া মহেশপুর গ্রামের কাছে সুবর্ণরেখা নদী পাড়ে ভাঙন। চাষযোগ্য জমি, খেলার মাঠ নদী গর্ভে। নদী ক্রমশ গ্রামের দিকে এগিয়ে আসছে।

04:51:25 PM

 গত ২৪ ঘণ্টায় নতুন করে দুর্গত হয়েছেন ৪ লক্ষ ১৬ হাজার ৬৭৫ জন। রাজ্যে ত্রাণ শিবির চলছে ১৬২ টি : নবান্ন সূত্রের খবর

04:41:00 PM

এই মরশুমে এখনও পর্যন্ত রাজ্যে বন্যায় মৃত ১৬

 এই মরশুমে গত ২১ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ১৬। আজ নবান্ন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

04:36:00 PM