চারুপমা
 

 কেতায় থাকুন পুরুষগণ

পুরুষ পোশাকেও এখন ফ্যাশনের জোয়ার। সেই জোয়ারের স্রোত থেকে সামার কালেকশনের খবর সংগ্রহ করলেন স্নেহাশিস সাউ।

প্রখর রোদ্দুর ও তীব্র দহনে আরাম পেতে আপনার ওয়ারড্রোব কালেকশন কেমন হওয়া উচিত তা নিয়ে ভাবছেন? চিন্তা নেই। এই সমস্যার মুশকিলআসান করতেই বিভিন্ন সংস্থা তাদের রকমারি স্টাইলের কালারফুল সামার কালেকশনে শোরুম সাজিয়ে তুলেছে। সামার কালেকশনে কী কী পাবেন? শর্টস, টি-শার্ট, শার্ট, ট্রাউজার, জিনস, ব্লেজার, শর্ট কুর্তা, পাঞ্জাবি সবই রয়েছে। বাড়িতে, অফিসে, ভ্রমণে, আড্ডায় সব জায়গায়তেই এই কালেকশন বাজিমাত করবে।

নিত্যনতুন শর্টস

শর্টস এখন বেশ জনপ্রিয়। অল্প বয়সি থেকে বয়স্ক সবারই খুব পছন্দ। মানে, সবসময় একটি আরামদায়ক পোশাক পরার জন্য একদম ঠিকঠাক। বাড়িতে, মার্কেটিংয়ে, ভ্রমণে, আড্ডায় সব জায়গাতেই নজর কাড়ে শর্টস। এগুলি কটন, জিনস, লিনেন ও গেঞ্জি মেটিরিয়ালে পাওয়া যাচ্ছে। এক কালার, প্রিন্ট দু’রকেম অনেকরকম ভ্যারিয়েন্টে রয়েছে। কার্গো স্টাইলের শর্টসও দেখতে পারেন। বেশ সফিস্টিকেটেড দেখতে। বটন, লেস ও ইলাস্টিক দেওয়া এই তিন ধরনের আছে। অধিকাংশ শর্টসের সামনে দুটি ও পেছনে দুটি মোট চারটি করে বড় পকেট আছে। আর কার্গো স্টাইল হলে সামনে নীচের দিকে আরও দুটি পকেট পাবেন। অনেক শর্টসের নীচের ম্যাচ করে বিভিন্ন রঙের বর্ডার দেওয়া আছে। বেশ ভালো দেখতে। যে শর্টসই নিন না কেন, সব সাইজে পেয়ে যাবেন। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, লি, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, স্পাংক, ডিজেন্সি, লিকুপার, বাফেলো প্রভৃতি ব্র্যান্ডে পাবেন।

স্টাইলিশ টি-শার্ট
টি-শার্ট অনেকরকম স্টাইল ও ডিজাইনে পাওয়া যাচ্ছে। তবে বেশি চলছে কলার দেওয়া টি-শার্ট। এবছর রাউন্ড স্টাইল টি-শার্টের কাটতি তুলনায় কম। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, লি, স্পাংক, জন প্লেয়ার, টার্টেল, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর পাশাপাশি লুই ফিলিপ, টু বি মি, কালার প্লাস প্রভৃতি ব্র্যান্ডে পাওয়া যাবে। মেটিরিয়ালও খুব ভালো। পিওর কটন, কুলটি কটন ও লিনেন মেটিরিয়ালে পেয়ে যাবেন। কালার কম্বিনেশনও অসাধারণ। সলিড, প্রিন্টেড, চেস্ট প্রিন্ট, স্ট্রাইপ, পেছনে সলিড ও ফ্রন্টে প্রিন্ট, ডিজাইনার প্রত্যেকটি টি-শার্ট আলাদা করে নজরকাড়বে। বেশ ট্রেন্ডি ও স্টাইলিশ। সংস্থাগুলির মতে, এই ধরনের টি-শার্ট এই গরমে খুব আরাম দেবে। স্টাইল স্টেটমেন্টও বজায় থাকবে।

কালারফুল শার্ট
এবার সামারে শার্টের কালেকশন বেশ লোভনীয়। কোনটা ছেড়ে কোনটা নেব অবস্থা! বাজেটও একদম ঠিকঠাক। আইজেড, ইউ এস পোলো, বিয়িং হিউম্যান, পিটার ইংল্যান্ড, পেপে, র‌্যাংলার, টু বি মি, পাসোপোর্ট, লিভাইস, রেমন্ড, ডিজেন্সি, লিকুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন, কালার প্লাস, অ্যারো, প্রভৃতি ব্র্যান্ডের শার্টের কালেকশন চোখ ধাঁধিয়ে দেওয়ার মতো। এবার সলিড, প্রিন্টেড, স্ট্রাইপ, চেক সহ রকমারি ডিজাইন ও কালার কম্বিনেশনের শার্টই বেশি ইন। দেখতে বেশ স্টাইলিশ। ফরমাল ও ক্যাজুয়াল দু’রকমের পাবেন। ফিটিংসও খুব ভালো। এবার চাইনিজ কলারের কাটতি খুব ভালো নেই। সাধারণ কলার স্টাইল বেশি বিকোচ্ছে। কটন, লিনেন মেটিরিয়ালে শার্টের কালেকশন বেশ আরামদায়ক। খুব হালকা ও মোলায়েম। বাড়িতে, অফিসে, পার্টিতে সব জায়গাতেই এই ধরনের শার্ট বাজিমাত করবে। তবে এই গরমে খাদি কটনের কালেকশনও বেছে নিতে পারেন। খুব সুন্দর দেখতে। সলিড, স্ট্রাইপ, প্রিন্টেড স্টাইলে পেয়ে যাবেন। বেশ আরামদায়ক। এই শার্ট হাফ স্লিভ ও ফুল স্লিভ দু’ ধরনের পাবেন। যাদের শর্ট কুর্তা বা পাঞ্জাবি পছন্দ তাদের জন্যও ভালো সম্ভার রয়েছে। কাঁথা স্টিচ, প্লেন, স্টাইপ একাধিক ডিজাইনে পাবেন। খাদি কটন মেরিটিয়ালেরই এই শর্ট কুর্তা ও পাঞ্জাবি এবছর খুব চলছে। দেখতেও বেশ স্মার্ট।

সফট জিনস
অনেকের ধারণা, এই প্যাচপ্যাচে গরমে জিনস নৈব নৈব চ। যাদের কাজের জন্য রোজই বাড়ির বাইরে বেরতেই হয় তাদের জন্য জিনস খুব কষ্টদায়ক। একদমই ভুল ধারণা। এবার সামার কালেকশনে জিনস এই ধারণা পাল্টে দেবে। এবার বাজারে যেসব জিনস পাওয়া যাচ্ছে সেগুলির মেটিরিয়াল আরও উন্নতমানের। খুব সফট। পরলে বোঝাই যাবে না যে জিনস পরে আছেন। অ্যাসিড ওয়ার্ক, টনড, স্ট্রেচেবল সব রকম স্টাইলেই পাওয়া যাচ্ছে। রেগুলার ও স্লিম ফিট, ন্যারো ফিটের এই জিনস নীল, ব্রাউন, গ্রে, ব্ল্যাক সব জনপ্রিয় কালারেই পেয়ে যাবেন। কী কী ব্র্যান্ডে এই ধরনের জিনস পেতে পারেন? টু বি মি, পেপে, লি, মুশটাচ, র‌্যাংলার, পাসোপোর্ট, লিভাইস, ডিজেন্সি, লি কুপার, বাফেলোর, লুই ফিলিপ, জন প্লেয়ার, টার্টেল, লি, ভ্যান হিউসেন প্রভৃতি আরও একাধিক ব্র্যান্ডে পেয়ে যাবেন।

আরামদায়ক ট্রাউজার
এবা সামার স্পেশাল ট্রাউজারের কালেকশন এক কথায় অসাধারণ। পিওর কটন মেটিরিয়ালে ট্রাউজার সবার থেকে আলাদা করে নেবে। সাদা, কালো, ব্রাউন, গ্রে সহ একাধিক কালারে পেয়ে যাবেন। রেগুলার ও স্লিম ফিটের এই ট্রাউজারের ফিটিংসও পারফেক্ট। আর ভীষণ আরামদায়ক। অফিসে বা যেকোনও অনুষ্ঠানে এই কালেকশনে মধ্যমণি হয়ে উঠবেন।

সামার ব্লেজার
এই গরমে অফিসিয়াল কাজেকর্মে বেশ চলছে সামার ব্লেজার। দেখতে বেশ সফিস্টিকেটেড। সোবার। খুবই মোলায়েম ও হালকা। কটন ও লিনেন মেটিরিয়ালে এই ব্লেজার পেয়ে যাবেন অ্যারো, লুই ফিলিপস, ভ্যান হিউসেন, ব্ল্যাকবেরি, পিটার ইংল্যান্ড প্রভৃতি নামী ব্র্যান্ডে। গ্রে, ব্লু, ওয়াইন, ব্ল্যাক প্রভৃতি কালারে পাবেন। দামও খুব বেশি নয়, আয়ত্তের মধ্যে।

20th  May, 2017
পুজোর শাড়ি 

পুজোর তিন দিনের শাড়ির কথায় সোমা লাহিড়ী। 
বিশদ

16th  September, 2017
প্যান্ডেলে র‌্যাম্প শো

 টিনএজারদের পুজোর ফ্যাশনের খবরে কমলিনী চক্রবর্তী। বিশদ

09th  September, 2017
ল্যাকমে ফ্যাশন উইক

 প্রতিবারের মতো এবারেও ১৬ থেকে ২০ আগস্ট মুম্বইয়ের পাঁচতারা হোটেলে মহাসমারোহে উদযাপন হল ফ্যাশনের দুর্গা উৎসব ল্যাকমে ফ্যাশন উইক। দেখে এলেন দেবারতি ভট্টাচার্য।
বিশদ

09th  September, 2017
পুজোর প্রদর্শনী

 ডিজাইনাররা তাঁদের পুজো স্পেশালের পসরা সাজিয়ে শুরু করেছেন প্রদর্শনী। খবরে সোমা লাহিড়ী ও স্নেহাশিস সাউ। বিশদ

02nd  September, 2017
 তিন সপ্তাহে শারদ সুন্দরী

তিন সপ্তাহে শারদ সুন্দরী হতে চান? কীভাবে যত্ন নেবেন পরামর্শে এস্থেটিশিয়ান গৌরী বোস। বিশদ

02nd  September, 2017
পুজোর সাজে স্বস্তিকা

 এখন মুম্বই প্রবাসী আমাদের ঘরের মেয়ে স্বস্তিকা। মেয়েও ভরতি হয়েছে মুম্বইয়ের নামী কলেজে। পুজোয় কলকাতা মুম্বই মিলিয়ে মিশিয়ে কাটবে স্বস্তিকার। তবে যেখানেই থাকুন শাড়িতে সাজবেন। বিশদ

02nd  September, 2017
 চরিত্র যেমন সাজ তেমন

 নিজের লেখা কাহিনি নিয়ে পরিচালক সত্রাজিৎ সেন মাইকেল নামে একটি বাংলা ছবি প্রথম পরিচালনা করেছেন। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন সুলগ্না চৌধুরী।
খবরে চৈতালি দত্ত। বিশদ

26th  August, 2017
 বেবি’জ পুজো পার্টি

 বাচ্চাদের পুজোর পোশাকে এবার রঙের মেলা। আছে নানা ডিজাইন। বাজার ঘুরে সেই খবরই দিলেন কমলিনী চক্রবর্তী। বিশদ

26th  August, 2017
 পুজোর সাজে অঞ্জনা

 দুর্গাপুজো মানেই বাংলার তাঁত। তাই পুজোর পাঁচদিন তাঁতেই সাজতে চান অভিনেত্রী অঞ্জনা বসু। কোন দিন কেমন তাঁত জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

19th  August, 2017
পুজোর সাজে প্রিয়াংকা

প্রিয়াংকা সরকারের সাজকাহন বর্ণনায় সোমা লাহিড়ী।  ষষ্ঠীতে তাঁত এমব্রয়ডারি: পুজোর প্রথম দিনটা প্রিয়াংকার কাছে খুব তাৎপর্যপূর্ণ। এদিন ছেলে সহজকে নিয়ে ঠাকুর দেখার দিন। তাই উজ্জ্বল হলুদ আর ধূপছায়া রঙের হাফ হাফ ডিজাইনার তাঁতের শাড়িটি বেছে নিলেন। শাড়িটির ফ্লোরাল এমব্রয়ডারির প্লেসমেন্টে নতুনত্ব রয়েছে। বিশদ

12th  August, 2017
 পুজোর সাজে সৌরসেনী

ছোট্টবেলা থেকে মডেলিংয়ের নেশা সৌরসেনী মৈত্রর। সম্প্রতি পা রেখেছে অভিনয়ের আঙিনায়ও। অনীক দত্তর মেঘনাদ বধ রহস্যে ভালো অভিনয় করেছে। আগামী ১৮ আগস্ট মুক্তি পেতে চলেছে প্রতীম ডি গুপ্তার ‘মাছের ঝোল’। সম্ভবনাময়ী এই অভিনেত্রীর পুজোর সাজ কথা শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

05th  August, 2017
একনজরে
 রাহুল দত্ত, কলকাতা: বেড়াতে গিয়ে হোটেল নয়, এবার ইচ্ছেডানায় ভর করে পর্যটকরা থাকতে পারবেন ভ্রাম্যমাণ অতিথিশালায়। এই বিলাসবহুল গোটা অতিথিশালাকে পর্যটকরা নিয়ে যেতে পারবেন পছন্দসই জায়গায়। যেখান থেকে দিব্যি দেখা যাবে নীল সমুদ্র বা পোড়ামাটির দেশ বিষ্ণুপুরকে। ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের একাংশ পানীয় জলের সংকট মেটানোর দাবিতে বৃহস্পতিবার পুরসভার সামনে বিক্ষোভ দেখায়। তাদের দাবি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল পর্যাপ্ত পাওয়া যাচ্ছে না। ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:47:10 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM