Bartaman Patrika
চারুপমা
 

 স্টাইলিশ সামার ট্রিপ

 গরমের ছুটি চলছে। হাতছানি দিচ্ছে সিমলা, উটি, দার্জিলিং। ডাকছে থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া। বাবা-মা’র সঙ্গে ছোটরাও রেডি বেড়াতে যাওয়ার জন্য। বেড়াতে যাওয়ার পোশাকও হওয়া চাই স্টাইলিশ। আলোচনা করেছেন সোমা লাহিড়ী।

আমাদের ছুটি ছুটি চল নেবো লুটি ওই আনন্দঝর্না...। স্কুল-কলেজে ছুটি চলছে। এই সময়টায় পড়াশোনারও তেমন চাপ শুরু হয়নি। তাই নিশ্চিন্তে কয়েকটা দিন পাহাড়ে সমুদ্রে বা জঙ্গলে কাটিয়ে আসার পরিকল্পনা করে ফেলেন অনেকেই। এখন বেড়াতে যাওয়ার পোশকের ধরনও বদলেছে। আগে শীতের দেশে বেড়াতে যাওয়া মানেই মোটাসোটা সোয়েটার, মাফলার, মাঙ্কিক্যাপ, স্যুটকেসে ভরতেন সবাই। তেমন ঠান্ডা থাকুক বা না থাকুক শীতপোশাকে কিম্ভুতকিমাকার সেজে দার্জিলিং ম্যালে বসে থাকতে দেখেছি আমবাঙালিকে। এখন জমানা বদলেছে। আজ স্টাইলে বাঁচতে ভালোবাসেন সব্বাই। তাই দেশের নামী ব্র্যান্ডগুলোও পুরুষ মহিলা এবং ছোটদের জন্য স্টাইলিশ সামার কালেকশন নিয়ে হাজির।
প্রথমেই আসি স্পেনসার’স-এর
‘টু বি মি’ ব্র্যান্ডের পোশাকের কথায়। মহিলাদের জন্য সফট কটন মলমল মেটিরিয়ালের লং স্কার্ট আর লেয়ার্ড লং টপের কম্বিনেশন ‘টু বি মি’-র হটকেক আইটেম। হালকা প্রিন্টের সঙ্গে সাদা বা অফ হোয়াইটের কম্বিনেশন। বেড়াতে যাওয়ার জন্য এইরকম একটা আরামদায়ক পোশাক সঙ্গে রাখতে পারেন। এছাড়া, টিনএজারদের জন্য নানারকম কটন ফ্যাব্রিকের শর্ট ড্রেস, মিড লেন্থ ড্রেস এসেছে। কোল্ড শোল্ডার, অফ শোল্ডার, স্লিভলেস ড্রেস সামার আউটিংয়ের জন্য পারফেক্ট। যাঁরা কুর্তি কামিজ পরতে ভালোবাসেন তাঁদের জন্যও কটন মলমল ফ্যাব্রিকের সামার প্রিন্টের স্টক এসেছে। ছেলেদের জন্য এবার ডিজাইনার সামার শার্ট এনেছে ‘টু বি মি’। দুধ সাদা শার্টের হাত ও শোল্ডারে জিওমেট্রিক প্রিন্ট। বেশ অন্যরকম। হাফ শার্টে হাওয়াইয়ানা প্রিন্ট এবং প্যাস্টেল কালারের একরঙা শার্ট এবার ফ্যাশনে ইন। টি-শার্টের মতো গেঞ্জি মেটিরিয়ালের শার্টগুলোও বেশ সুন্দর। স্যাফরন, পিচ, গ্রে, লেমন, স্কাই ব্লু ইত্যাদি রঙে চোখে পড়ল। জিনসের সঙ্গে টিম আপ করে পৌঁছে যেতে পারেন সমুদ্র সৈকতে। প্রিন্টেড বারমুডা, স্লোগান টি-শার্টও টিনএজাররা পছন্দ করছে।
ছোট্টসোনাদের জন্য এবার গেঞ্জি মেটিরিয়ালের সামার ফ্রক এসেছে। খুব আরামদায়ক। কটনের ফ্লোরাল প্রিন্টেড ফ্রক, জিনসের শর্ট স্কার্ট, স্লিভলেস লেসের টপ এবারের নতুন কালেকশনে রয়েছে। ছেলেরা মিলিটারি প্রিন্টের দিকে ঝুঁকেছে। তাই শুধুই মিলিটারি গ্রিন নয়, নানান শেডেই পাবেন বয়েজ টি-শার্ট। সঙ্গে শর্টস অথবা ঢিলেঢালা স্পোর্টস ক্যাজুয়াল প্যান্ট। পাহাড় হোক বা জঙ্গল দেখাবে দারুণ।
বিগ বাজারের ‘এফবিবি’-র সামার কালেকশনে প্রাধান্য পেয়েছে সামারকুল প্রিন্টেড টি-শার্ট। সাদা বা হালকা প্যাস্টেল শেডের রাউন্ড নেকে এই ধরনের প্রিন্টেড টি-শার্ট পাবেন। জিনস বা ক্যাজুয়াল কটন প্যান্টের সঙ্গে এইরকম একটা টি-শার্ট পরে বেরিয়ে পড়তে পারেন সামার ট্রিপে। মেয়েদের টপে এবার শিফন জর্জেটের প্রাধান্য। নীল বা সি গ্রিনের নানান শেডে শর্ট টপগুলো তৈরি। স্কার্ট, কেপরি বা জিনস যে কোনও কিছুর সঙ্গেই মানাবে। ছোটদের পোশাকেও কটনেরই প্রাধান্য। গেঞ্জি মেটিরিয়ালের প্রিন্টেড টপ, ফ্রক ও টি-শার্ট পাবেন বেশ নতুন ধরনের ডিজাইনে। এফ বি বি স্টোরে আড়াই হাজার টাকার কেনাকাটা করলে আরও হাজার টাকার কেনাকাটা করার সুযোগ মিলবে ৯ জুন পর্যন্ত।
অঞ্জলি মল ফ্যাশন দুনিয়ায় পা রেখেই মন জয় করে নিয়েছে আধুনিক মনস্কদের। মেয়েদের পোশাকের কালেকশন দেখে হাত বাড়াতে ইচ্ছে হবেই। কটন মলমল মেটিরিয়ালের তৈরি লং ড্রেস হালকা এমব্রয়ডারির ছোঁয়ায় অনবদ্য। সঙ্গে চেক ফ্যাব্রিকের লং শ্রাগ। ভ্রমণে এমন একটি পোশাক সঙ্গে নিতে পারেন। হালকা ঠান্ডায় পরে বেরলে বেশ কমফর্ট পাবেন। গরম লাগলে শ্রাগ খুলে স্টাইল করে হাতে নিন। মেয়েদের সামার টপের কালেকশনও ফ্যাশনেবল। কটনের পাশাপাশি গেঞ্জি মেটিরিয়াল ও শিফন জর্জেটের টপ ভালো চলছে বলে জানা গেল।
ছেলেরে জিনস নতুন লুকে এসেছে অঞ্জলি মলে। টর্ন জিনসের নীচের ফোল্ডে ব্রাইট কালার্স— বেশ অন্যরকম। টি-শার্টেও এসেছে স্টাইলিশ ডিজাইন। ছোটদের গেঞ্জি মেটিরিয়ালের ফ্রকে ফোটো প্রিন্ট অঞ্জলির হট কেক আইটেম। সঙ্গে ম্যাচিং স্লিং ব্যাগ। ছোট্টসোনাদের পছন্দ হবেই।
স্মিতা স্টোরসে টিনএজারদের জন্য এসেছে স্টাইলিশ ড্রেস। শর্ট, মিডলেন্থ ড্রেস বেশিরভাগই সামার জর্জেট মেটিরিয়ালে তৈরি। সমুদ্রের তটে হিল্লোল তুলতে এমন একটি ফ্যাশনেবল ড্রেস সঙ্গে নিতে ভুলবেন না। এখানেও ছোটদের সামার কালেকশন বেশ পছন্দসই।
বেড়াতে যাওয়ার আগে একবার ঘুরে দেখে নিন নানান ব্র্যান্ডের সামার কালেকশন। না হলে পিকচার পারফেক্ট ছবি হবে কী করে? ছবি পারফেক্ট না হলে ফেসবুকে স্টেটাস আপডেট করবেন কী করে?
25th  May, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

জন্মাষ্টমীতে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি গোত্র। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার, স্টাইলিস্ট অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

17th  August, 2019
 শাদি বাই ম্যারিয়ট

 নামী ডিজাইনার অনিতা ডোঙ্গরের ব্রাইডাল কালেকশন নিয়ে ফ্যাশন প্যারেড ও ওয়েস্টইন কর্তৃপক্ষের বিয়ের প্যাকেজ। এই দুইয়ে মিলে জমে উঠেছিল শাদি বাই ম্যারিয়ট। খবরে স্বস্তিনাথ শাস্ত্রী। বিশদ

17th  August, 2019
শারদ সাজে

 শুরু হয়েছে পুজোর আনন্দদিনের প্রস্তুতি। প্রস্তুত অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায়ও, তাঁর প্রস্তুতির বিবরণ দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

17th  August, 2019
পুজোর বেশে 

অভিনেত্রী সৌমিলি বিশ্বাসের সাজ-কথায় সোমা লাহিড়ী। 
বিশদ

10th  August, 2019
পুজোর সাজে মিসেস ইন্ডিয়া ইস্ট 

আকাঙ্ক্ষা মাংলানি। গত বছরের মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড ওয়াইড ইস্ট। কলকাতার এই গুজরাতি কন্যাটি পুজোর ক’দিন সপরিবারে সাজগোজ আর খাওয়া দাওয়ায় মেতে ওঠেন। মুখোমুখি আড্ডায় তাঁর পুজো প্ল্যান জেনে নিলেন কমলিনী চক্রবর্তী। 
বিশদ

03rd  August, 2019
 শ্রাবণ মাঝে পুজোর সাজে

 পুজোর পাঁচটা দিন শাড়ির সাজেই সাজেন অভিনেত্রী দেবলীনা দত্ত। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

03rd  August, 2019
শ্রাবণ মাসে পুজোর বেশে

পুজোর পাঁচ দিন কেমন সাজে সাজবেন জানাচ্ছেন অভিনেত্রী, সংবাদপাঠিকা লোপামুদ্রা সিংহ। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

27th  July, 2019
 ত্বকের যত্নে আধুনিক প্রযুক্তি

পৃথিবীর নানান প্রান্তে অত্যাধুনিক রূপচর্চা সংক্রান্ত যে সমস্ত প্রযুক্তি, পদ্ধতি ও সামগ্রী লঞ্চ হয়, বহুবছর ধরে তাতে যোগদানের আমন্ত্রণ পেয়ে আসছেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।
বিশদ

20th  July, 2019
শুরু পুজোর দিন গোনা

বর্ষা আসুক না আসুক, শিউলি ফুটুক না ফুটুক পুজোর সৌরভ ছড়িয়ে পড়েছে শ্রাবণী বাতাসে। অভিনেত্রী অপরাজিতা আঢ্যর পুজোর সাজ দিয়ে শুরু হল এবারের পুজো পরিক্রমা। ধারা বিবরণী দিলেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  July, 2019
ড্রেস চাই স্মার্ট 

এবারের সামার মনসুন ড্রেস বর্ণময়। সিঙ্গল কালার আর অফ বিট কটনপ্রিন্ট চাহিদার শীর্ষে। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

13th  July, 2019
ডিজাইনার কী বলছেন?

শুরু হয়েছে নতুন বিভাগ। নামী দামি ও নতুন ডিজাইনাররা ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। এবার অনুপম চট্টোপাধ্যায়। বিশদ

06th  July, 2019
তিন কন্যার সাজ কথা

একটু আধটু বৃষ্টি হলেও কমছে না রোদের তাপ। ভ্যাপসা গরমে আরাম পেতে কেমন শাড়ি বাছবেন, তার হদিশ দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

06th  July, 2019
আংটি নামে গয়নাটি

আংটি নামে ছোট্ট গয়নাটি মানুষের জীবনের অনেকখানি জায়গা জুড়ে আছে। সেই সঙ্গে জায়গা করে নিয়েছে জীবনের দর্পণ সাহিত্যের পাতায়ও। আংটি নিয়ে গল্প শুনিয়েছেন শ্যামলী বসু। বিশদ

06th  July, 2019
ডিজাইনার কী বলছেন?

শুরু হল নতুন বিভাগ। নামী দামি ডিজাইনাররা ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। এবার সোমা ভট্টাচার্য। বিশদ

29th  June, 2019
একনজরে
নয়াদিল্লি, ২০ আগস্ট (পিটিআই): অযোধ্যায় বিতর্কিত জমিতে মন্দির ভেঙেই মসজিদ নির্মাণ করা হয়। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই দাবি করলেন রামলালা বিরাজমানের আইনজীবী সি এস বৈদ্যনাথন। নিজের দাবির স্বপক্ষে প্রত্নতাত্তিক বিভাগের রিপোর্ট তুলে ধরেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বদলি হওয়া বিভিন্ন রাজ্য কর্মী সংগঠনের পদাধিকারীদের ফের কলকাতার সচিবালয়ে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই সিপিএম প্রভাবিত কো-অর্ডিনেশন কমিটির সম্পাদকমণ্ডলীর দুই সদস্য ও তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠনের কোর কমিটির এক সদস্যকে উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরানো হয়েছে। ...

সংবাদদাতা, মালদহ: ‘দিদিকে বলো’ কর্মসূচির আওতায় ইতিমধ্যেই মালদহের গ্রামে গ্রামে গিয়ে জনসংযোগ শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের জনপ্রতিনিধিরা। তাঁদের লক্ষ্য, শাসক দলের সঙ্গে সাধারণ মানুষের যোগাযোগ আরও মজবুত করা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শীঘ্রই ছুটি পেতে পারেন তিনি। মঙ্গলবার হাসপাতাল সূত্রে এ খবর জানা গিয়েছে। কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌমিত্রবাবুকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। ব্যবসাতে যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩১: গায়ক বিষ্ণু দিগম্বর পালুসকরের মৃত্যু
১৯৭২: বন সংরক্ষণ আইন চালু হল
১৯৭৮: ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬: জামাইকার স্প্রিন্টার উসেইন বোল্টের জন্ম
১৯৯৫: ভারতের নোবেলজয়ী বিজ্ঞানী সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬: প্রখ্যাত সানাইবাদক ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৭ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৪ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, পঞ্চমী ০/২৯ প্রাতঃ ৫/৩১। অশ্বিনী ৪৮/৪০ রাত্রি ১২/৪৭। সূ উ ৫/১৯/২, অ ৬/০/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/৯ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৪ মধ্যে।
৩ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯, বুধবার, ষষ্ঠী ৫৩/৫৮/৩০ রাত্রি ২/৫৩/৩১। অশ্বিনীনক্ষত্র ৪২/৯/৫৩ রাত্রি ১০/১০/৪, সূ উ ৫/১৮/৭, অ ৬/৩/৪৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/১৮ মধ্যে, বারবেলা ১১/৪০/৫৫ গতে ১/১৬/৩৭ মধ্যে, কালবেলা ৮/২৯/৩১ গতে ১০/৫/১৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩১ গতে ৩/৫৩/৪৯ মধ্যে। 
১৯ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমের পর মহারাষ্ট্র, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ লক্ষ টাকা দান অমিতাভ বচ্চনের 
অসমের মতো মহারাষ্ট্রেও বন্যা কবলিতদের সাহায্যার্থে এগিয়ে এলেন বিগ বি। ...বিশদ

20-08-2019 - 05:24:59 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ রাজ্যপাল জগদীপ ধানকরের 
পশ্চিমবঙ্গের রাজ্যপাল হওয়ার পর প্রথমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ ...বিশদ

20-08-2019 - 04:58:00 PM

ব্রাজিলে ১৮ বাসযাত্রীকে পণবন্দি করল এক বন্দুকবাজ 

20-08-2019 - 04:57:51 PM

সদর স্ট্রিটে ২.৪৪ কোটি টাকার সোনা সহ ধৃত ৪ 

20-08-2019 - 04:47:02 PM

৭৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

20-08-2019 - 03:55:31 PM

খিদিরপুর ও কালীঘাট ব্রিজে ভারী যান নিষিদ্ধ 

20-08-2019 - 03:50:00 PM