Bartaman Patrika
চারুপমা
 

সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস।

বিয়ের অনুষ্ঠানের নেমন্তন্ন পাওয়ার পর সবার সাজসাজ রব পড়ে যায়। আট থেকে আশি ভাবতে শুরু করে কী করে সাজলে বিয়েবাড়ির ভিড়ে সকলের নজর কাড়া যায়। সব থেকে সমস্যা যাঁরা একটু বয়স্ক তাঁদের।
মা মানেই সাদা শাড়ি, লাল পাড় মোটামুটি চিরাচরিত। কিন্তু ঘিয়ে রং বা খুব হালকা হলুদ রং (যা প্রায় সাদার কাছাকাছি) সাদার পরিবর্তে বেশ ভালোই লাগে। শাড়ি যদি ভারী হয় তাহলে আঁচলকে প্লিট করে কাঁধে সেফটিপিন লাগিয়ে নিলে বেশ স্বচ্ছন্দে থাকা যায়। মাথায় ঘোমটা দেওয়ার প্রয়োজন থাকলে আঁচল বড় রাখতে হবে। যাদের চুলের ডগা সরু লম্বা খোঁচা খোঁচা হয়ে গিয়েছে, তাদের অভ্যাস না থাকলেও চুলের নীচটা সমান করে কেটে নেওয়া খুবই জরুরি। চুল কাটা মানেই চুল ছোট করা নয়। যতটুকু প্রয়োজন ততটুকু কেটে নেওয়া। অনুষ্ঠানের বেশ কিছুদিন আগে থেকে অন্তত ২-৩টে ফেসিয়াল করলে দীর্ঘদিনের অযত্নে মলিন ত্বকে জৌলুস আসবে। আপত্তি থাকলে বাড়িতে অন্তত একটু যত্ন নেওয়া জরুরি। স্টেম উইথ কোলেজেন ফেসিয়াল, তার সঙ্গে বাড়িতে ভিটামিন ক্রিমের ব্যবহার খুবই ফলপ্রদ। ‘মেনটেনেন্স প্যাক’ লাগিয়ে মুখ গলা পরিষ্কার করে নিলে বিনা মেকআপে ৫০ ভাগ ঝকঝকে লাগবে। ‘স্নো’ জাতীয় প্রচুর প্রোডাক্ট বাজারে পাওয়া যায়। মুখে সেটা লাগিয়ে তারপর লুজ পাউডার লাগিয়ে ব্রাশ দিয়ে ভালো করে মিলিয়ে দিতে হবে যাতে ছোপ ছোপ না লাগে। কাজল পরার অভ্যাস না থাকলেও চোখের নীচে ব্রাউন পেনসিল খুব হালকা করে ‘ওয়াটার লাইনে’ লাগলে চোখ উজ্জ্বল ক্লান্তিহীন লাগবে। ঠোঁটে ন্যাচারাল কালারের লিপস্টিক বা লিপবাম শুকনো ঠোঁটকে প্রাণবন্ত ও মসৃণ করবে। মানানসই টিপ পরলেই মেকআপ সম্পূর্ণ। মাথায় হালকা হাত খোঁপা, ফ্রেঞ্চ রোল, ২ পিস বান, টুইস্ট রোল ইত্যাদি। এতে মালা অথবা দু-একটা ফুল লাগানো যেতে পারে।
যে সমস্ত বয়স্ক মহিলা সাজগোজে পটু ও অভ্যস্ত তাঁরা যে কোনও রং বাছতে পারেন। হাল ফ্যাশনের চুল বাঁধা বা খুলে রাখার সঙ্গে চুলের দু-একটা হালকা গয়নার ব্যবহার করা যেতে পারে। এই বয়সে সাজের জন্য একটাই সাবধানতা—বয়স ঢাকার জন্য এমন কিছু সাজা উচিত নয় যা অন্যের চোখে হাস্যকর লাগে। সাজ হবে বয়সোচিত অর্থাৎ ‘গ্রেসফুল এজিং’ শেষ কথা।
মাঝবয়সিদের জন্য সাজের প্রচুর সুযোগ, যেমন খুশি মানানসই রঙের ব্যবহার, হাল ফ্যাশনের পোশাক, চুলের স্টাইল, ট্রেন্ডি আই মেকআপ ও হেয়ার অ্যাক্সেসারিজের ব্যবহার ইত্যাদি। তবে ফ্যাশনের সঙ্গে গা ভাসাতে গিয়ে এমন পোশাক নির্বাচন করা উচিত নয় যা চেহারার সঙ্গে এক্কেবারেই বেমানান। বডি লাইন থেকে যদি পেট বেরিয়ে যায় (ভুঁড়ি) সেক্ষেত্রে টাইট ড্রেস, সি-থ্রু মেটিরিয়ালের শাড়ি, ছোট ঝুল ব্রাউজ দৃষ্টিকটু। খুব ভারী চেহারা হলে স্লিভলেস এড়িয়ে চলা উচিত।
টিন-এজাররা যা খুশি সাজতে পারে তবে এমনভাবে সাজবে যাতে অশালীন ও কুরুচিকর না লাগে। মনে রাখতে হবে বিয়ের অনুষ্ঠান কোনও নাইট ক্লাব বা নিউ-ইয়ার পার্টি নয়। যদি ককটেল ডিনারও থাকে তাহলেও সাজে মাত্রা থাকা জরুরি।
ছোটদের সাজাবার ভার সাধারণত মা ও বাড়ির অন্যদের হয়ে থাকে। এক্ষেত্রে এমনভাবে সাজাতে হবে যাতে ‘পাকা পাকা’ না দেখায়। কিছু জিনিস এড়িয়ে চলা ভালো যেমন, হিল জুতো, লম্বা লুটানো পোশাক, বেস মেকআপ, নিম্নমানের উঠতি কোম্পানির কসমেটিক্সের ব্যবহার। খুব ভারী গয়না, বিশেষ করে কানের দুল।
যা সকলের জন্য প্রযোজ্য—
 ফল্‌স আইল্যাশ যদি ঩কেউ প্রথমবার ব্যবহার করেন তবে অবশ্যই তা আগে থেকে লাগিয়ে অভ্যস্ত হতে হবে। এটা ‘স্টেজে মারার’ কাজ একেবারেই নয়।
 নতুন কোনও বেস মেকআপ কিনলে তা অবশ্যই মুখে লাগিয়ে দেখে নিতে হবে শেডটা উপযুক্ত কিনা।
 শাড়ি হোক না যে কোনও পোশাক, ব্লাউজ অবশ্যই আগে পড়ে ট্রায়াল করা দরকার।
 সাজ মানে খুঁতগুলো ঢাকা দিয়ে চেহারার ভালো দিকগুলোকে আরও আকর্ষণীয় করে তোলা।
 মেকআপ মানে মাস্ক পরা জোকার নয় এবং চেনা মানুষটাকে হারিয়ে না ফেলা।
 লম্বা স্ট্রাইপ বা সরু পাড়ে অপেক্ষাকৃত লম্বা দেখায়। যাদের উচ্চতা কম তাদের বড় বড় ফুল বা প্রিন্ট, চওড়া পাড় এড়িয়ে চলা ভালো।
 গায়ের রং কালো হলে হালকা রং ছাড়া পড়া যাবে না এই ধারণা সম্পূর্ণ অমূলক। অরেঞ্জ, কালচে লাল ও রানি খুব সুন্দর লাগবে। তবে কালো রঙের ত্বক যদি মসৃণ বা উজ্জ্বল হয় তার সৌন্দর্য একবারেই আলাদা। তবে এর জন্য একটু ঘষামাজা দরকার। ‘ক্লিনিক্যাল সাপোর্টের সঙ্গে রিলেটেড কেয়ার’ অর্থাৎ রূপ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে উপযুক্ত ফেসিয়াল ও বাড়িতে দৈনন্দিন সামান্য কিছু যত্ন একান্ত দরকার। ব্যক্তিগতভাবে আমি ‘কালো’ মেয়েকে দারুণ পছন্দ করি।
 কানে খুব বড় ঝোলা দুল, বাঁ হাতে খুব বড় আংটি, ডান হাতে আংটির সঙ্গে সরু একটা চেন যা ব্রেসলেটের সঙ্গে আটকানো থাকে বলে ‘রতন চূড়’, তবে সিঙ্গল। আর কোনও গয়না নয়।
 সাজের ৫০ ভাগ নির্ভর করে সঠিক চুলের স্টাইলের ওপর। তা বাঁধাই হোক বা খোলা। অভিজ্ঞ প্রফেশনালকে এই দায়িত্ব দিতেই হবে, অন্যথায় সাজের সর্বনাশ।
 ‘ল্যাকার’—চুলের ‘ব্লিচ’ স্কিনের সব থেকে বড় শত্রু।
 আই মেকআপের ব্যাপারে সব থেকে বেশি সতর্কতা দরকার। সাজটা নিজের ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হতেই হবে। সিরিয়াল ও ইন্টারনেটের প্রভাবে চোখের মেকআপ এমন জায়গায় গিয়েছে যে দেখে বোঝা দায় বিয়েবাড়ির সাজ না আইটেম নাম্বারের নর্তকীর সাজ। আইশ্যাডো, গ্লিটার, সিমার, লাইনার খোল—সবের ব্যবহার এমন হবে যাতে চোখ হবে স্নিগ্ধ ও মায়াবি। উগ্র চোখের মেকআপ এই সাজের উপযুক্ত নয়।
 ত্বক ও চুলের ঘষামাজা না করে নিলে সাজ সুন্দর হয় না। টিন এজারদের জন্য বায়োকেমিক, নিম, অ্যালোভেরা ‘স্কিন কেয়ার’ (ফেসিয়াল) থেকে শুরু করে সব বয়সের স্কিনের উপযুক্ত নানান লেটেস্ট ফেসিয়াল যেমন, টেলোমেয়ার, স্যাফরন, জিও ফার্মা থেকে শুরু করে প্ল্যাটিনাম, ডায়মন্ড পাওয়া যায়। অয়েলি, ট্যান ও ব্রণ, র‌্যাস যুক্ত স্কিনের জন্য ‘ক্রশ স্কিন’ ফেসিয়াল একমাত্র সমাধান ও ফলপ্রদ। পায়ের জন্য আছে আইসক্রিম, ওয়াক্স ও ব্রাজিলিয়ান পেডিকিওর। যাদের কিছুই করার সময়, ইচ্ছা বা সামর্থ্য নেই তারা শুধুমাত্র হার্বাল ‘ব্রাজিলিয়ান পিলিং’ বা টোনিং করিয়ে নিলে ৬০-৭০ শতাংশ ট্যান পরিষ্কার ও টানটান হয়ে যাবে। ঝকঝকে স্কিন আত্মবিশ্বাসী করে তোলে যা সৌন্দর্যের চাবি কাঠি।
সব থেকে ভালো হল অভিজ্ঞ প্রফেশনালের কাছে সাজার সিদ্ধান্ত। যদি সামর্থ্যে না কুলায় তা হলে আপনার জন্য কেমন, কী, কোনটা
সব থেকে ভালো লাগবে তার একটা ডিজাইন অর্থাৎ পরামর্শ নিন।

যোগাযোগ: শাকম্ভরী, শ্যামবাজার, কল-৪, ফোন: ৯১৬৩৪১৪৪৪৩ 
26th  January, 2019
ফ্যাশন ডেস্টিনেশন
পাহাড়চুড়ো

দারুণ অগ্নিবাণে যখন প্রাণ ওষ্ঠাগত তখন ফ্যাশন ফোটোশ্যুটের উদ্দেশে বরফরাজ্যে পাড়ি দিলেন মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজত। পাহাড় মানেই পশ্চিমী পোশাক এই ধারণা ভ্রান্ত প্রমাণ করতে তাঁরা বেছে নিলেন শাড়ি আর পাঞ্জাবি। উত্তর সিকিমের চীন সীমান্তের কাছে কীভাবে ফোটোশ্যুট হল তার গল্প শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  April, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর। শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর।
বিশদ

13th  April, 2019
যুগলে বর্ষ আবাহন

পুরনো বছরের সব মালিন্য মুছে ফেলে নতুন পরিকল্পনায় নতুন সাজে নতুন বছরকে সমৃদ্ধ করে তোলার শুভক্ষণ বৈশাখের প্রথম দিনটি। কেমন সাজে নতুন বছরকে বরণ করবেন জানাচ্ছেন টেলি দুনিয়ার জনপ্রিয় জুটি ভাস্বর চট্টোপাধ্যায় ও সোনালি চৌধুরী। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

13th  April, 2019
বাংলার তাঁতে বর্ষবরণ 

আসছে ১৪২৬। বাংলার নতুন বছরকে স্বাগত জানতে সেজে উঠুন বাংলার ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রে। অভিনেত্রী সৌমিলী বিশ্বাস সেজেছেন তাঁর প্রিয় বাংলার তাঁতের শাড়িতে। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

06th  April, 2019
 চৈত্র দিন চৈত্র রাত

 দখিনা বাতাস যতই উথাল পাথাল করুক ধরিত্রী তবু সূর্যদেবের উত্তাপের সঙ্গে যেন পাল্লা দিতে পারে না। তাই চৈত্রের দিন হোক বা রাত, সাজে চাই স্নিগ্ধতার পরশ। আজ অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায় সেজেছেন তেমনই স্নিগ্ধ সাজে। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  March, 2019
ফলে রূপ বৃদ্ধি

১. যাঁদের ত্বক স্বাভাবিক তাঁরা ৬ চামচ কলার পেস্টের সঙ্গে ২ চামচ মধু ও একটু ময়দা মিশিয়ে মুখ, গলা, ঘাড় ও হাতে লাগাতে পারেন।২. যাঁদের খুব শুষ্ক ত্বক তাঁরা ৬-৭ চামচ কলার পেস্ট, ২ চামচ দুধের সর ও একটু ময়দা মিশিয়ে লাগাবেন। চল্লিশ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। বিশদ

30th  March, 2019
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

23rd  March, 2019
আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

23rd  March, 2019
স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত। বিশদ

16th  March, 2019
লাগলো যে দোল 

 আসছে রঙিন হওয়ার দিন। দোল উৎসবের আগমন বার্তা ধ্বনিত হচ্ছে আকাশে-বাতাসে আর শাড়ির জমিনে। ডিজাইনার আর বুননশিল্পীরা নানান রং নিয়ে খেলছেন বসন্তের আনন্দ মরশুমে। আজ অভিনেত্রী অঞ্জনা বসুর শাড়ি-সাজে সেই রঙিন বসন্তেরই আবাহন। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  March, 2019
বসন্ত জাগ্রত দ্বারে

বসন্ত মানেই রং আর রং। লাল নীল হলুদ সবুজ গোলাপি বেগুনি মিলেমিশে একাকার। ডিজাইনারদের বসন্ত সম্ভারে তেমনই রং খুঁজে পেলেন সোমা লাহিড়ী। বিশদ

09th  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত।
বিশদ

02nd  March, 2019
 মেহেন্দি লগাকে রাখনা

শ্যাওলারঙা মেহেন্দির ভিজে সুগন্ধ প্রকৃতই বিয়ের বার্তা বয়ে আনে। খানিকটা প্রজাপতির মতোই রূপকধর্মী এই মেহেন্দিও। আইবুড়ো ভাত, আশীর্বাদ এই শব্দগুলোর সঙ্গে সঙ্গে মেহেন্দি, সঙ্গীত এই শব্দগুলোর এখন অবাধ প্রবেশ বাঙালি বিয়ের আসরে। বেশ কয়েক বছর ধরেই মেহেন্দি অবাঙালি গণ্ডি ছাড়িয়ে বাঙালি চত্বরে প্রবেশ করেছে এবং নিঃসন্দেহে বেশ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বিশদ

02nd  March, 2019
একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারে জেলা ক্রীড়া সংস্থার অন্দরে নানা জটিলতার জেরে রাজ্যস্তরের বিভিন্ন খেলায় অংশ নিতে গিয়ে হোঁচট খাচ্ছেন জেলার কৃতী খেলোয়াড়দের একাংশ। একটি প্রতিযোগিতায় জেলা থেকে একাধিক টিম পাঠানো হচ্ছে। কিন্তু একটা টিমকে মান্যতা দিচ্ছে রাজ্য ক্রীড়া সংস্থা। এনিয়ে দু’পক্ষের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়। ...

সংবাদদাতা, ধনেখালি: বুধবার সকালে তারকেশ্বর বিধানসভা ও ধনেখালি থানার অন্তর্গত গোপীনাথপুর ১ ও ২ পঞ্চায়েত এলাকায় প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। হুডখোলা ৩০টি টোটো, প্রায় ৫০টি বাইক নিয়ে শোভাযাত্রা করেন তৃণমূল প্রার্থী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
মুম্বইয়ের ধারাভিতে বাড়ির একাংশ ভেঙে জখম ১, চলছে উদ্ধারকাজ 

04:18:53 PM

মোদিকে হ্যাঙারে ঢুকে যেতে হবে: মমতা 

04:05:00 PM

৩২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:27 PM

দুর্গাপুরে নির্বাচনী সভায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

03:55:00 PM

মোদিবাবু হারাতঙ্ক, ভয়াতঙ্ক রোগে ভুগছে: মমতা 

02:22:10 PM

মোদি, বিজেপিকে ক্ষমা করব না: মমতা 

02:22:00 PM