Bartaman Patrika
চারুপমা
 

সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস।

বিয়ের অনুষ্ঠানের নেমন্তন্ন পাওয়ার পর সবার সাজসাজ রব পড়ে যায়। আট থেকে আশি ভাবতে শুরু করে কী করে সাজলে বিয়েবাড়ির ভিড়ে সকলের নজর কাড়া যায়। সব থেকে সমস্যা যাঁরা একটু বয়স্ক তাঁদের।
মা মানেই সাদা শাড়ি, লাল পাড় মোটামুটি চিরাচরিত। কিন্তু ঘিয়ে রং বা খুব হালকা হলুদ রং (যা প্রায় সাদার কাছাকাছি) সাদার পরিবর্তে বেশ ভালোই লাগে। শাড়ি যদি ভারী হয় তাহলে আঁচলকে প্লিট করে কাঁধে সেফটিপিন লাগিয়ে নিলে বেশ স্বচ্ছন্দে থাকা যায়। মাথায় ঘোমটা দেওয়ার প্রয়োজন থাকলে আঁচল বড় রাখতে হবে। যাদের চুলের ডগা সরু লম্বা খোঁচা খোঁচা হয়ে গিয়েছে, তাদের অভ্যাস না থাকলেও চুলের নীচটা সমান করে কেটে নেওয়া খুবই জরুরি। চুল কাটা মানেই চুল ছোট করা নয়। যতটুকু প্রয়োজন ততটুকু কেটে নেওয়া। অনুষ্ঠানের বেশ কিছুদিন আগে থেকে অন্তত ২-৩টে ফেসিয়াল করলে দীর্ঘদিনের অযত্নে মলিন ত্বকে জৌলুস আসবে। আপত্তি থাকলে বাড়িতে অন্তত একটু যত্ন নেওয়া জরুরি। স্টেম উইথ কোলেজেন ফেসিয়াল, তার সঙ্গে বাড়িতে ভিটামিন ক্রিমের ব্যবহার খুবই ফলপ্রদ। ‘মেনটেনেন্স প্যাক’ লাগিয়ে মুখ গলা পরিষ্কার করে নিলে বিনা মেকআপে ৫০ ভাগ ঝকঝকে লাগবে। ‘স্নো’ জাতীয় প্রচুর প্রোডাক্ট বাজারে পাওয়া যায়। মুখে সেটা লাগিয়ে তারপর লুজ পাউডার লাগিয়ে ব্রাশ দিয়ে ভালো করে মিলিয়ে দিতে হবে যাতে ছোপ ছোপ না লাগে। কাজল পরার অভ্যাস না থাকলেও চোখের নীচে ব্রাউন পেনসিল খুব হালকা করে ‘ওয়াটার লাইনে’ লাগলে চোখ উজ্জ্বল ক্লান্তিহীন লাগবে। ঠোঁটে ন্যাচারাল কালারের লিপস্টিক বা লিপবাম শুকনো ঠোঁটকে প্রাণবন্ত ও মসৃণ করবে। মানানসই টিপ পরলেই মেকআপ সম্পূর্ণ। মাথায় হালকা হাত খোঁপা, ফ্রেঞ্চ রোল, ২ পিস বান, টুইস্ট রোল ইত্যাদি। এতে মালা অথবা দু-একটা ফুল লাগানো যেতে পারে।
যে সমস্ত বয়স্ক মহিলা সাজগোজে পটু ও অভ্যস্ত তাঁরা যে কোনও রং বাছতে পারেন। হাল ফ্যাশনের চুল বাঁধা বা খুলে রাখার সঙ্গে চুলের দু-একটা হালকা গয়নার ব্যবহার করা যেতে পারে। এই বয়সে সাজের জন্য একটাই সাবধানতা—বয়স ঢাকার জন্য এমন কিছু সাজা উচিত নয় যা অন্যের চোখে হাস্যকর লাগে। সাজ হবে বয়সোচিত অর্থাৎ ‘গ্রেসফুল এজিং’ শেষ কথা।
মাঝবয়সিদের জন্য সাজের প্রচুর সুযোগ, যেমন খুশি মানানসই রঙের ব্যবহার, হাল ফ্যাশনের পোশাক, চুলের স্টাইল, ট্রেন্ডি আই মেকআপ ও হেয়ার অ্যাক্সেসারিজের ব্যবহার ইত্যাদি। তবে ফ্যাশনের সঙ্গে গা ভাসাতে গিয়ে এমন পোশাক নির্বাচন করা উচিত নয় যা চেহারার সঙ্গে এক্কেবারেই বেমানান। বডি লাইন থেকে যদি পেট বেরিয়ে যায় (ভুঁড়ি) সেক্ষেত্রে টাইট ড্রেস, সি-থ্রু মেটিরিয়ালের শাড়ি, ছোট ঝুল ব্রাউজ দৃষ্টিকটু। খুব ভারী চেহারা হলে স্লিভলেস এড়িয়ে চলা উচিত।
টিন-এজাররা যা খুশি সাজতে পারে তবে এমনভাবে সাজবে যাতে অশালীন ও কুরুচিকর না লাগে। মনে রাখতে হবে বিয়ের অনুষ্ঠান কোনও নাইট ক্লাব বা নিউ-ইয়ার পার্টি নয়। যদি ককটেল ডিনারও থাকে তাহলেও সাজে মাত্রা থাকা জরুরি।
ছোটদের সাজাবার ভার সাধারণত মা ও বাড়ির অন্যদের হয়ে থাকে। এক্ষেত্রে এমনভাবে সাজাতে হবে যাতে ‘পাকা পাকা’ না দেখায়। কিছু জিনিস এড়িয়ে চলা ভালো যেমন, হিল জুতো, লম্বা লুটানো পোশাক, বেস মেকআপ, নিম্নমানের উঠতি কোম্পানির কসমেটিক্সের ব্যবহার। খুব ভারী গয়না, বিশেষ করে কানের দুল।
যা সকলের জন্য প্রযোজ্য—
 ফল্‌স আইল্যাশ যদি ঩কেউ প্রথমবার ব্যবহার করেন তবে অবশ্যই তা আগে থেকে লাগিয়ে অভ্যস্ত হতে হবে। এটা ‘স্টেজে মারার’ কাজ একেবারেই নয়।
 নতুন কোনও বেস মেকআপ কিনলে তা অবশ্যই মুখে লাগিয়ে দেখে নিতে হবে শেডটা উপযুক্ত কিনা।
 শাড়ি হোক না যে কোনও পোশাক, ব্লাউজ অবশ্যই আগে পড়ে ট্রায়াল করা দরকার।
 সাজ মানে খুঁতগুলো ঢাকা দিয়ে চেহারার ভালো দিকগুলোকে আরও আকর্ষণীয় করে তোলা।
 মেকআপ মানে মাস্ক পরা জোকার নয় এবং চেনা মানুষটাকে হারিয়ে না ফেলা।
 লম্বা স্ট্রাইপ বা সরু পাড়ে অপেক্ষাকৃত লম্বা দেখায়। যাদের উচ্চতা কম তাদের বড় বড় ফুল বা প্রিন্ট, চওড়া পাড় এড়িয়ে চলা ভালো।
 গায়ের রং কালো হলে হালকা রং ছাড়া পড়া যাবে না এই ধারণা সম্পূর্ণ অমূলক। অরেঞ্জ, কালচে লাল ও রানি খুব সুন্দর লাগবে। তবে কালো রঙের ত্বক যদি মসৃণ বা উজ্জ্বল হয় তার সৌন্দর্য একবারেই আলাদা। তবে এর জন্য একটু ঘষামাজা দরকার। ‘ক্লিনিক্যাল সাপোর্টের সঙ্গে রিলেটেড কেয়ার’ অর্থাৎ রূপ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে উপযুক্ত ফেসিয়াল ও বাড়িতে দৈনন্দিন সামান্য কিছু যত্ন একান্ত দরকার। ব্যক্তিগতভাবে আমি ‘কালো’ মেয়েকে দারুণ পছন্দ করি।
 কানে খুব বড় ঝোলা দুল, বাঁ হাতে খুব বড় আংটি, ডান হাতে আংটির সঙ্গে সরু একটা চেন যা ব্রেসলেটের সঙ্গে আটকানো থাকে বলে ‘রতন চূড়’, তবে সিঙ্গল। আর কোনও গয়না নয়।
 সাজের ৫০ ভাগ নির্ভর করে সঠিক চুলের স্টাইলের ওপর। তা বাঁধাই হোক বা খোলা। অভিজ্ঞ প্রফেশনালকে এই দায়িত্ব দিতেই হবে, অন্যথায় সাজের সর্বনাশ।
 ‘ল্যাকার’—চুলের ‘ব্লিচ’ স্কিনের সব থেকে বড় শত্রু।
 আই মেকআপের ব্যাপারে সব থেকে বেশি সতর্কতা দরকার। সাজটা নিজের ব্যক্তিত্বের সঙ্গে মানানসই হতেই হবে। সিরিয়াল ও ইন্টারনেটের প্রভাবে চোখের মেকআপ এমন জায়গায় গিয়েছে যে দেখে বোঝা দায় বিয়েবাড়ির সাজ না আইটেম নাম্বারের নর্তকীর সাজ। আইশ্যাডো, গ্লিটার, সিমার, লাইনার খোল—সবের ব্যবহার এমন হবে যাতে চোখ হবে স্নিগ্ধ ও মায়াবি। উগ্র চোখের মেকআপ এই সাজের উপযুক্ত নয়।
 ত্বক ও চুলের ঘষামাজা না করে নিলে সাজ সুন্দর হয় না। টিন এজারদের জন্য বায়োকেমিক, নিম, অ্যালোভেরা ‘স্কিন কেয়ার’ (ফেসিয়াল) থেকে শুরু করে সব বয়সের স্কিনের উপযুক্ত নানান লেটেস্ট ফেসিয়াল যেমন, টেলোমেয়ার, স্যাফরন, জিও ফার্মা থেকে শুরু করে প্ল্যাটিনাম, ডায়মন্ড পাওয়া যায়। অয়েলি, ট্যান ও ব্রণ, র‌্যাস যুক্ত স্কিনের জন্য ‘ক্রশ স্কিন’ ফেসিয়াল একমাত্র সমাধান ও ফলপ্রদ। পায়ের জন্য আছে আইসক্রিম, ওয়াক্স ও ব্রাজিলিয়ান পেডিকিওর। যাদের কিছুই করার সময়, ইচ্ছা বা সামর্থ্য নেই তারা শুধুমাত্র হার্বাল ‘ব্রাজিলিয়ান পিলিং’ বা টোনিং করিয়ে নিলে ৬০-৭০ শতাংশ ট্যান পরিষ্কার ও টানটান হয়ে যাবে। ঝকঝকে স্কিন আত্মবিশ্বাসী করে তোলে যা সৌন্দর্যের চাবি কাঠি।
সব থেকে ভালো হল অভিজ্ঞ প্রফেশনালের কাছে সাজার সিদ্ধান্ত। যদি সামর্থ্যে না কুলায় তা হলে আপনার জন্য কেমন, কী, কোনটা
সব থেকে ভালো লাগবে তার একটা ডিজাইন অর্থাৎ পরামর্শ নিন।

যোগাযোগ: শাকম্ভরী, শ্যামবাজার, কল-৪, ফোন: ৯১৬৩৪১৪৪৪৩ 
26th  January, 2019
সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি : মাধুরী 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের মুখোমুখি আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

23rd  February, 2019
পুরুষ বেশে রঙের রামধনু 

ছেলেদের পোশাক মানেই সাদা, অফ হোয়াইট, আকাশি, ধূসর, হালকা বাদামি বা পেস্তা সবুজ— এ ধারণা এখন অবসোলিট। লাল, নীল, সবুজ, হলুদ এমনকী মেয়েলি রং বলে পরিচিত গোলাপিও রাজত্ব করছে। ডিজাইনার ঈশান ও মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজতের সঙ্গে কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

23rd  February, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
এই সাজ তোমার আমার

সরস্বতী পুজো আর ভ্যালেনটাইন’স ডে যেন মিলেমিশে একাকার। প্রিয়জনের সঙ্গে রংমিলান্তি সাজে সাজতে প্রাণ চায় সবার। তেমন দুটি সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

09th  February, 2019
বাসন্তী সাজ

মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে প্রতি বছরের মতো এবারও দেবী সরস্বতীর আরাধনায় মেতে উঠব আমরা। সাজব বাসন্তী সাজে। আসলে শুক্লা পঞ্চমীর দিনটিকেই আমরা বসন্তের আগমনক্ষণ মনে করি। শীতের জড়তা কাটিয়ে জেগে ওঠে প্রকৃতি। গাছেরা নতুন পাতায় সেজে ওঠার তোড়জোড় শুরু করে দেয়। লাল আর হলুদ ফুলের কুঁড়িতে রং লাগে ডালে ডালে। পলাশপ্রিয়া দেবীর পুজোর আয়োজনে তাই পলাশের কুঁড়ি চাই-ই। দেবীর প্রিয় রং বাসন্তী হলুদ। আজ তাই দেবীর আগমন বার্তা নিয়ে এল বাসন্তী সাজ। বিশদ

02nd  February, 2019
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
 
বিশদ

05th  January, 2019
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। নিউ ইয়ার পার্টির আগে এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস।  বিশদ

29th  December, 2018
সাজ হোক সাহেবি 

আসছে বিশেষ দিন। বছরের শেষ দিন। বিশেষ দিনে সাজও হওয়া চাই বিশেষ। সকাল থেকে রাত, কেমন হবে সাজ— জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

29th  December, 2018
ক্রিসমাস কলিং

 ক্রিসমাস থেকে নিউ ইয়ার— কলকাতায় এই একফালি শীতের মরসুমে লাগে উৎসবের ধুম। সেই উৎসবে ফ্যাশনও চাই মনের মতো। বাজার ঘুরে কচিকাঁচাদের শীতের ফ্যাশন ও স্টাইলের খোঁজখবরে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  December, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

‘নবীনচন্দ্র দাস ওরফে উজানকে প্রথমে খদ্দরের স্লিভলেস ফতুয়ার সঙ্গে মোটা ধুতি পরানো হয়েছে। এরপর ক্রমশ তাঁকে হাফহাতা ফতুয়ায় দেখা যাবে। যখন তিনি প্রতিষ্ঠিত তখন তাঁকে গোল গলার পাঞ্জাবি পরানো হয়েছে। সঙ্গে মিহি সুতোর ১ ইঞ্চি বা ১ ইঞ্চি পাড়ের কটন ধুতি পরানো হয়েছে।
বিশদ

22nd  December, 2018
এল যে শীতের বেলা 

শীত চলে এল। শীত মানেই রং বেরঙের জ্যাকেট, কার্ডিগান, পঞ্চু ইত্যাদি। আজকের চারূপমায় রইল এই সব উইন্টার ওয়্যারের খবরাখবর। খবর দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

15th  December, 2018
মুখোমুখি মাসাবা 

ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। হোটেলের লিভিং রুমে একান্তে কথা বললেন চৈতালি দত্তর সঙ্গে।  বিশদ

15th  December, 2018
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ...

 ওয়াশিংটন, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): চীনের বাধার প্রাচীর টপকে পুলওয়ামা হামলায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদ জড়িত বলে বিবৃতি দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ। এবার পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন ভারত ‘খুব কড়া জবাবে’র কথা ভাবছে। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিভিন্ন রাস্তায় যে সমস্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে তার ফুটেজ বা ভিডিও দেখছেন না জেলা বা কমিশনারেটে কর্তব্যরত পুলিস অফিসারদের অনেকেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষার কাজে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। যে কারণে আইন ভাঙার পরেও অনেক ক্ষেত্রেই ...

  সংবাদদাতা, মালবাজার: বনবস্তি বাসিন্দাদের জঙ্গল সংলগ্ন এলাকা থেকে সরে যাওয়ার নির্দেশে উদ্বেগ ছড়িয়েছে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার এলাকার বনবস্তি বাসিন্দাদের মধ্যে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায় জঙ্গল সংলগ্ন এলাকায় কয়েকশো বনবস্তি রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
যোধপুর পার্কে বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু মহিলার
যোধপুর পার্কে বহুতলের ন’তলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ...বিশদ

23-02-2019 - 06:28:00 PM

বারাসত ১২ নম্বর রেলেগেটে ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু, জখম মেয়ে 

23-02-2019 - 06:21:00 PM

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণ: শোকপ্রকাশ মমতার, মালদহ যাচ্ছেন ফিরহাদ, শুভেন্দু
উত্তরপ্রদেশে বারানসীর কারখানায় বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

23-02-2019 - 05:37:07 PM

ফের চীনা মাঞ্জার থাবা মা উড়ালপুলে
মা উড়ালপুল যতই নজরদারির ঘেরাটোপে থাকুক না কেন, চীনা মাঞ্জার ...বিশদ

23-02-2019 - 05:18:44 PM

এবার ১ মার্চ থেকে অনশন শুরু করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

23-02-2019 - 05:03:00 PM

গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিসের
আজ রাজ্যের বাসিন্দাদের ছেলেধরা সংক্রান্ত কোনওরকম গুজবে কান না দেওয়ার ...বিশদ

23-02-2019 - 04:16:26 PM