Bartaman Patrika
চারুপমা
 

স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
প্রথম ছবিতে উইন্টার ট্যুরের জন্য রেডি রণজয়। টর্ন জিনসের সঙ্গে টিম আপ করেছে টিশার্ট আর জ্যাকেট। জ্যাকেটটি নিটেড টাইপ এবং প্রিন্টেড টেক্সচারড। সাধারণত এমন জ্যাকেট নজরে পড়ে না। এটি শ্যামবাজারের ‘আদি কে সি দাস অ্যান্ড কোং’ থেকে নেওয়া। এখানে ছেলেদের জ্যাকেটের কালেকশন বেশ আকর্ষণীয়। নিটেড টাইপ জ্যাকেট ছাড়াও এবার শীতে সোয়েট জ্যাকেট, লেদার-লুক জ্যাকেট ও কটন ওয়াশ জ্যাকেটের খুব চাহিদা বলে জানা গেল।
দ্বিতীয় ছবিতে রণজয় হাজির আড্ডা জোনে। বন্ধুবান্ধব, খানাপিনা আর নাচাগানার মুড ধরে রাখতে র‌্যাপার চাই তার। দাদুর আমলের ছাইরঙা র‌্যাপার ডিজাইনারের হাতের গুণে এক্কেবারে অন্যরকম। লাল সাদা গামছা কেটে তৈরি হয়েছে র‌্যাপারের পাড়। এটি ডিজাইনার ইরানি মিত্র-র তৈরি। শীতে স্টাইলে বাঁচার জন্য এমন চোখ ধাঁধানো ডিজাইনের র‌্যাপার, চাদর, শাল, স্টোল তৈরি করেছেন ডিজাইনার।
তৃতীয় ছবিতে আদিত্য ইভিনিং পার্টির জন্য তৈরি। একেবারে ফর্মাল পার্টিওয়ার না-পসন্দ তাঁর। ক্যাজুয়াল অথচ অফ বিট ড্রেসের দিকে নজর যাঁদের আদিত্য তাঁদের মধ্যে একজন। কটন খেস মেটিরিয়ালে তৈরি স্ট্রেট প্যান্ট আর অলিভ গ্রিন হাই কলার টপ বেছে নিয়েছে সে। টপের নীচের অংশটিও অভিনব। অ্যাসিমেট্রিক কাট দিয়েছেন ডিজাইনার। এমন পোশাকে পার্টিতে পৌঁছলে নিঃসন্দেহে ফোকাসড হবেন আপনিই। পোশাকটি ‘অহনা’ থেকে নেওয়া। এখানে ইন্দো ওয়েস্টার্ন পুরুষ পোশাক চোখে পড়ার মতো। আছে ডিজাইনার ধুতি পাঞ্জাবিও।  
05th  January, 2019
ফ্যাশন ডেস্টিনেশন
পাহাড়চুড়ো

দারুণ অগ্নিবাণে যখন প্রাণ ওষ্ঠাগত তখন ফ্যাশন ফোটোশ্যুটের উদ্দেশে বরফরাজ্যে পাড়ি দিলেন মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজত। পাহাড় মানেই পশ্চিমী পোশাক এই ধারণা ভ্রান্ত প্রমাণ করতে তাঁরা বেছে নিলেন শাড়ি আর পাঞ্জাবি। উত্তর সিকিমের চীন সীমান্তের কাছে কীভাবে ফোটোশ্যুট হল তার গল্প শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  April, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর। শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর।
বিশদ

13th  April, 2019
যুগলে বর্ষ আবাহন

পুরনো বছরের সব মালিন্য মুছে ফেলে নতুন পরিকল্পনায় নতুন সাজে নতুন বছরকে সমৃদ্ধ করে তোলার শুভক্ষণ বৈশাখের প্রথম দিনটি। কেমন সাজে নতুন বছরকে বরণ করবেন জানাচ্ছেন টেলি দুনিয়ার জনপ্রিয় জুটি ভাস্বর চট্টোপাধ্যায় ও সোনালি চৌধুরী। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

13th  April, 2019
বাংলার তাঁতে বর্ষবরণ 

আসছে ১৪২৬। বাংলার নতুন বছরকে স্বাগত জানতে সেজে উঠুন বাংলার ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রে। অভিনেত্রী সৌমিলী বিশ্বাস সেজেছেন তাঁর প্রিয় বাংলার তাঁতের শাড়িতে। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

06th  April, 2019
 চৈত্র দিন চৈত্র রাত

 দখিনা বাতাস যতই উথাল পাথাল করুক ধরিত্রী তবু সূর্যদেবের উত্তাপের সঙ্গে যেন পাল্লা দিতে পারে না। তাই চৈত্রের দিন হোক বা রাত, সাজে চাই স্নিগ্ধতার পরশ। আজ অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায় সেজেছেন তেমনই স্নিগ্ধ সাজে। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  March, 2019
ফলে রূপ বৃদ্ধি

১. যাঁদের ত্বক স্বাভাবিক তাঁরা ৬ চামচ কলার পেস্টের সঙ্গে ২ চামচ মধু ও একটু ময়দা মিশিয়ে মুখ, গলা, ঘাড় ও হাতে লাগাতে পারেন।২. যাঁদের খুব শুষ্ক ত্বক তাঁরা ৬-৭ চামচ কলার পেস্ট, ২ চামচ দুধের সর ও একটু ময়দা মিশিয়ে লাগাবেন। চল্লিশ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। বিশদ

30th  March, 2019
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

23rd  March, 2019
আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

23rd  March, 2019
স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত। বিশদ

16th  March, 2019
লাগলো যে দোল 

 আসছে রঙিন হওয়ার দিন। দোল উৎসবের আগমন বার্তা ধ্বনিত হচ্ছে আকাশে-বাতাসে আর শাড়ির জমিনে। ডিজাইনার আর বুননশিল্পীরা নানান রং নিয়ে খেলছেন বসন্তের আনন্দ মরশুমে। আজ অভিনেত্রী অঞ্জনা বসুর শাড়ি-সাজে সেই রঙিন বসন্তেরই আবাহন। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  March, 2019
বসন্ত জাগ্রত দ্বারে

বসন্ত মানেই রং আর রং। লাল নীল হলুদ সবুজ গোলাপি বেগুনি মিলেমিশে একাকার। ডিজাইনারদের বসন্ত সম্ভারে তেমনই রং খুঁজে পেলেন সোমা লাহিড়ী। বিশদ

09th  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত।
বিশদ

02nd  March, 2019
 মেহেন্দি লগাকে রাখনা

শ্যাওলারঙা মেহেন্দির ভিজে সুগন্ধ প্রকৃতই বিয়ের বার্তা বয়ে আনে। খানিকটা প্রজাপতির মতোই রূপকধর্মী এই মেহেন্দিও। আইবুড়ো ভাত, আশীর্বাদ এই শব্দগুলোর সঙ্গে সঙ্গে মেহেন্দি, সঙ্গীত এই শব্দগুলোর এখন অবাধ প্রবেশ বাঙালি বিয়ের আসরে। বেশ কয়েক বছর ধরেই মেহেন্দি অবাঙালি গণ্ডি ছাড়িয়ে বাঙালি চত্বরে প্রবেশ করেছে এবং নিঃসন্দেহে বেশ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বিশদ

02nd  March, 2019
একনজরে
 কলম্বো, ২৫ এপ্রিল: ভয়াবহ বোমা হামলার ঘটনায় গোয়েন্দা তৎপরতার ত্রুটি-বিচ্যুতি থাকার কথা স্বীকার করে নিল শ্রীলঙ্কা। এই মাসের শুরুতেই হামলার পরিকল্পনা নিয়ে ভারতের একটি গোয়েন্দা সংস্থা শ্রীলঙ্কাকে সতর্ক করেছিল। কিন্তু বিষয়টি গোয়েন্দারা পাত্তাই দেননি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি’র প্রচার বিজ্ঞাপনে শিশুদের ব্যবহারের ঘটনায় তিনদিনের মধ্যে রিপোর্ট না দিলে এবার নির্বাচন কমিশনকে সমন পাঠাবে রাজ্য শিশু কমিশন। বৃহস্পতিবার এমনই হুঁশিয়ারি দিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে তারা। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, লখনউ, ২৫ এপ্রিল: তাঁর কাছে কোনও গাড়ি নেই। তবে রয়েছে একটি পয়েন্ট ৩২ বোর রিভলভার এবং একটি ডবল ব্যারেল গান। স্ত্রীর সঙ্গে তাঁর ...

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: কয়েক বছর আগেও নিজেরা ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিলেও এবারে আর ইভিএমে হাত দেওয়া হচ্ছে না হাওড়ার জয়পুরের অমরাগড়ী বৃদ্ধাশ্রমের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম।
১৮৯৭ – বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০ - ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪ – সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৮ টাকা ৭০.৯৭ টাকা
পাউন্ড ৮৮.৮৯ টাকা ৯২.১২ টাকা
ইউরো ৭৬.৮০ টাকা ৭৯.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৩/৪১ দিবা ২/৪০। উত্তরাষা‌ঢ়া ৪৫/৫ রাত্রি ১১/১৪। সূ উ ৫/১২/৩, অ ৫/৫৭/৬, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১১/২৪ মধ্যে, কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে।
১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, সপ্তমী ২৬/৪৫/১৮ দিবা ৩/৫৪/৪৬। উত্তরাষাঢ়ানক্ষত্র ৪৭/৫৯/১৭ রাত্রি ১২/২৪/২১, সূ উ ৫/১২/৩৯, অ ৫/৫৮/১৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে, বারবেলা ৮/২৪/৪ গতে ৯/৫৯/৪৫ মধ্যে, কালবেলা ৯/৫৯/৪৫ গতে ১১/৩৫/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৪৬/৫০ গতে ১০/১১/৯ মধ্যে।
২০ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্যামনগরে সিগন্যালে সমস্যা, ট্রেন চলাচল ব্যাহত 

09:02:47 AM

মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে কমিশনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের
কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের অভিযোগের ভিত্তিতে নদীয়ার বিজেপি সভাপতি ...বিশদ

08:50:00 AM

 মোদির কপ্টারে তল্লাশি চালানো অফিসারের সাসপেনশনে স্থগিতাদেশ
নরেন্দ্র মোদির কপ্টারে তল্লাশি চালানো আইএএস অফিসারের সাসপেনশন স্থগিত রাখল ...বিশদ

08:49:55 AM

ডিএ মামলার পরবর্তী শুনানি হবে ২ মে
 স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যা঩ট) আগামী ২ মে রাজ্য সরকারি কর্মীদের ...বিশদ

08:35:06 AM

১৮৮৪ – উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত ...বিশদ

08:24:28 AM

ব্রিজের কাজে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ
ব্রিজের রক্ষণাবেক্ষণ কাজের জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে পূর্ব রেল। ...বিশদ

08:15:00 AM