চারুপমা
 

স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
প্রথম ছবিতে উইন্টার ট্যুরের জন্য রেডি রণজয়। টর্ন জিনসের সঙ্গে টিম আপ করেছে টিশার্ট আর জ্যাকেট। জ্যাকেটটি নিটেড টাইপ এবং প্রিন্টেড টেক্সচারড। সাধারণত এমন জ্যাকেট নজরে পড়ে না। এটি শ্যামবাজারের ‘আদি কে সি দাস অ্যান্ড কোং’ থেকে নেওয়া। এখানে ছেলেদের জ্যাকেটের কালেকশন বেশ আকর্ষণীয়। নিটেড টাইপ জ্যাকেট ছাড়াও এবার শীতে সোয়েট জ্যাকেট, লেদার-লুক জ্যাকেট ও কটন ওয়াশ জ্যাকেটের খুব চাহিদা বলে জানা গেল।
দ্বিতীয় ছবিতে রণজয় হাজির আড্ডা জোনে। বন্ধুবান্ধব, খানাপিনা আর নাচাগানার মুড ধরে রাখতে র‌্যাপার চাই তার। দাদুর আমলের ছাইরঙা র‌্যাপার ডিজাইনারের হাতের গুণে এক্কেবারে অন্যরকম। লাল সাদা গামছা কেটে তৈরি হয়েছে র‌্যাপারের পাড়। এটি ডিজাইনার ইরানি মিত্র-র তৈরি। শীতে স্টাইলে বাঁচার জন্য এমন চোখ ধাঁধানো ডিজাইনের র‌্যাপার, চাদর, শাল, স্টোল তৈরি করেছেন ডিজাইনার।
তৃতীয় ছবিতে আদিত্য ইভিনিং পার্টির জন্য তৈরি। একেবারে ফর্মাল পার্টিওয়ার না-পসন্দ তাঁর। ক্যাজুয়াল অথচ অফ বিট ড্রেসের দিকে নজর যাঁদের আদিত্য তাঁদের মধ্যে একজন। কটন খেস মেটিরিয়ালে তৈরি স্ট্রেট প্যান্ট আর অলিভ গ্রিন হাই কলার টপ বেছে নিয়েছে সে। টপের নীচের অংশটিও অভিনব। অ্যাসিমেট্রিক কাট দিয়েছেন ডিজাইনার। এমন পোশাকে পার্টিতে পৌঁছলে নিঃসন্দেহে ফোকাসড হবেন আপনিই। পোশাকটি ‘অহনা’ থেকে নেওয়া। এখানে ইন্দো ওয়েস্টার্ন পুরুষ পোশাক চোখে পড়ার মতো। আছে ডিজাইনার ধুতি পাঞ্জাবিও।  
05th  January, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
এই সাজ তোমার আমার

সরস্বতী পুজো আর ভ্যালেনটাইন’স ডে যেন মিলেমিশে একাকার। প্রিয়জনের সঙ্গে রংমিলান্তি সাজে সাজতে প্রাণ চায় সবার। তেমন দুটি সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

09th  February, 2019
বাসন্তী সাজ

মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে প্রতি বছরের মতো এবারও দেবী সরস্বতীর আরাধনায় মেতে উঠব আমরা। সাজব বাসন্তী সাজে। আসলে শুক্লা পঞ্চমীর দিনটিকেই আমরা বসন্তের আগমনক্ষণ মনে করি। শীতের জড়তা কাটিয়ে জেগে ওঠে প্রকৃতি। গাছেরা নতুন পাতায় সেজে ওঠার তোড়জোড় শুরু করে দেয়। লাল আর হলুদ ফুলের কুঁড়িতে রং লাগে ডালে ডালে। পলাশপ্রিয়া দেবীর পুজোর আয়োজনে তাই পলাশের কুঁড়ি চাই-ই। দেবীর প্রিয় রং বাসন্তী হলুদ। আজ তাই দেবীর আগমন বার্তা নিয়ে এল বাসন্তী সাজ। বিশদ

02nd  February, 2019
সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস। 
বিশদ

26th  January, 2019
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। নিউ ইয়ার পার্টির আগে এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস।  বিশদ

29th  December, 2018
সাজ হোক সাহেবি 

আসছে বিশেষ দিন। বছরের শেষ দিন। বিশেষ দিনে সাজও হওয়া চাই বিশেষ। সকাল থেকে রাত, কেমন হবে সাজ— জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

29th  December, 2018
ক্রিসমাস কলিং

 ক্রিসমাস থেকে নিউ ইয়ার— কলকাতায় এই একফালি শীতের মরসুমে লাগে উৎসবের ধুম। সেই উৎসবে ফ্যাশনও চাই মনের মতো। বাজার ঘুরে কচিকাঁচাদের শীতের ফ্যাশন ও স্টাইলের খোঁজখবরে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  December, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

‘নবীনচন্দ্র দাস ওরফে উজানকে প্রথমে খদ্দরের স্লিভলেস ফতুয়ার সঙ্গে মোটা ধুতি পরানো হয়েছে। এরপর ক্রমশ তাঁকে হাফহাতা ফতুয়ায় দেখা যাবে। যখন তিনি প্রতিষ্ঠিত তখন তাঁকে গোল গলার পাঞ্জাবি পরানো হয়েছে। সঙ্গে মিহি সুতোর ১ ইঞ্চি বা ১ ইঞ্চি পাড়ের কটন ধুতি পরানো হয়েছে।
বিশদ

22nd  December, 2018
এল যে শীতের বেলা 

শীত চলে এল। শীত মানেই রং বেরঙের জ্যাকেট, কার্ডিগান, পঞ্চু ইত্যাদি। আজকের চারূপমায় রইল এই সব উইন্টার ওয়্যারের খবরাখবর। খবর দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

15th  December, 2018
মুখোমুখি মাসাবা 

ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। হোটেলের লিভিং রুমে একান্তে কথা বললেন চৈতালি দত্তর সঙ্গে।  বিশদ

15th  December, 2018
শালে  শীত  শুরু

শীতের হাওয়ার নাচন লেগেছে আমলকির ডালে ডালে। মনটাও নেচে উঠছে তার ছন্দে ছন্দে। এই তো সময় বেরিয়ে পড়ার। কাছে হোক বা দূরে—শালের মতো আরামের ওম ধরে না অন্য কিছুতেই। আজ তাই আপনাদের জন্য শালের আয়োজন।
বিশদ

08th  December, 2018
বিয়েবাড়ির সাজ মানেই বেনারসি

কনেযাত্রী হন বা বরযাত্রী এই মরসুমে বিয়েবাড়ি যেতে বেনারসিতে হাত বাড়াতেই হবে। কী দেখে বেনারসি কিনবেন জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

01st  December, 2018
একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ছেলেধরা সন্দেহে গুজবকে কেন্দ্র করে মাঝবয়সি এক মহিলাকে গণপিটুনি দিলেন এলাকার বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার ...

ব্রিজটাউন, ২১ ফেব্রুয়ারি: জ্যাসন রয় ও জো রুটের সেঞ্চুরির সুবাদে রেকর্ড রান তাড়া করে প্রথম একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল ইংল্যান্ড। সেই সঙ্গে ...

বিএনএ, রায়গঞ্জ: একটি টোল ফ্রি নম্বর দিয়ে ডিস্ট্রিক্ট কন্টাক্ট সেন্টার চালু করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। এই নম্বরটিতে ফোন করে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত নির্বাচন সংক্রান্ত যেকোনও তথ্য জানা যাবে। ভোটার তালিকায় নাম তোলা, নাম সংশোধন করা, ...

সংবাদদাতা, লালবাগ: প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ থাকার পর বুধবার রানিতলা থানার চর এলাকায় পদ্মা নদী থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম অচিন্ত্যকুমার মণ্ডল (১৯)।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

হঠাৎ জেদ বা রাগের বশে কোনও সিদ্ধান্ত না নেওয়াই শ্রেয়। প্রেম-প্রীতির যোগ বর্তমান। প্রীতির বন্ধন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৯১.২০ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ১১/৪৬ দিবা ১০/৫০। হস্তা ৪৫/২৪ রাত্রি ১২/১৭। সূ উ ৬/৭/৫৪, অ ৫/৩২/৪৪, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে ৪/২৬ মধ্যে, বারবেলা ৮/৫৯ গতে ১১/৫০ মধ্যে, কালরাত্রি ৮/৪১ গতে ১০/১৫ মধ্যে।
৯ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩/১১/২৬। উত্তরফাল্গুনী নক্ষত্র প্রাতঃ ৬/১৯/১৫ পরে হস্তা নক্ষত্র রাত্রিশেষ ৫/৭/০, সূ উ ৬/৯/২৪, অ ৫/৩০/৪৯, অমৃতযোগ দিবা ৭/৪০/১৫ মধ্যে ও ৮/২৫/৪১ থেকে ১০/৪১/৫৮ মধ্যে ও ১২/৫৮/১৫ থেকে ২/২৯/৬ মধ্যে ও ৩/৫৯/৫৮ থেকে ৫/৩০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১১/৩৮ থেকে ৮/৪২/৫৬ মধ্যে ও ৩/৩৭/২১ থেকে ৪/২৭/৫৫ মধ্যে, বারবেলা ৮/৫৯/৪৫ থেকে ১০/২৪/৫৬ মধ্যে, কালবেলা ১০/২৪/৫৬ থেকে ১১/৫০/৭ মধ্যে, কালরাত্রি ৮/৪০/২৮ থেকে ১০/১৫/৩ মধ্যে।
১৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা দম্পতির, মৃত প্রৌঢ় 
মাঝ গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করল এক প্রৌঢ় দম্পতি। ...বিশদ

01:20:18 PM

উত্তরপ্রদেশের সাহারনপুর থেকে ২ সন্দেহভাজন জইশ জঙ্গি ধৃত 

01:17:02 PM

আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করল সিবিআই

12:51:01 PM

চন্দ্রকোণায় ৬০ নম্বর জাতীয় সড়কে আলু ফেলে অবরোধে কৃষক সভা 

12:40:32 PM

সিওল শান্তি পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 

11:56:15 AM

আজ মুক্তি 
নগরকীর্তন: কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, আরডিবি, ...বিশদ

11:09:40 AM