Bartaman Patrika
চারুপমা
 

বিবাহ বিলাস কথা

কলকাতার জে ডব্লু ম্যারিয়টে সেদিন বসেছিল বিয়ের আসর। ডিজাইনার মাসাবা গুপ্তার ওয়েডিং কালেকশন র‌্যাম্প আলো করল। বর্ণনায় চৈতালি দত্ত।

২৪ নভেম্বর সাঁজবেলায় জে ডব্লু ম্যারিয়ট হোটেলে (কলকাতা) যেন সাজো সাজো রব। লাউঞ্জ থেকে লবি সর্বত্র রকমারি ফুলসজ্জায় শোভিত। তারই মাঝে আমন্ত্রিত অতিথিদের ভিড়। এরপর প্রি ফ্যাংশন এরিয়াতে ঢুকতেই আর এক চমক। এখানে ম্যারিয়ট ইন্টারন্যাশনালের আয়োজনে অনুষ্ঠিত হল শাদি বাই ম্যারিয়ট যা কলকাতার জে ডব্লু ম্যারিয়ট হোটেলে এই প্রথম। এই অনুষ্ঠানে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা তাঁর প্রথম ব্রাইডাল কালেকশন এক ফ্যাশন শো’র মাধ্যমে লঞ্চ করলেন। এখন তো বিয়ে মানেই একটা বড় অনুষ্ঠান সঙ্গীত, ব্যাচেলরস পার্টি, ককটেল, হলদি ইত্যাদির পর থাকে বিয়ের রিসেপশন অনুষ্ঠান। মারোয়াড়ি এবং বাঙালি আধুনিক কনের বিয়ের নানা অনুষ্ঠানে কী ধরনের সাজ পোশাক হওয়া উচিত তারই ঝলক দেখা গেল। কনে ছাড়াও বিয়েতে এবং বিয়ের নানা অনুষ্ঠানে পরিবারের অন্যান্য মেয়েরা কী ধরনের পোশাক পরতে পারেন তা এই ফ্যাশন শো তে চোখে পড়ল। ‘ঘুমর ঘুমর’ গানের তালে মডেলরা একে একে র‌্যাম্পে আসেন। এমব্রয়ডারি করা হেভি ব্রাইডাল লেহেঙ্গা ছিল তাঁদের পরনে। লেহেঙ্গায় কখনও ছিল দু-তিনটি কালার কম্বিনেশনের মিশ্রণ। আবার কোনও লেহেঙ্গায় সিঙ্গল কালারের ওপর ছিল জরি, দাবকা ইত্যাদি কারিকুরি, যা মারোয়াড়ি কনের সাজকে দিতে পারে বাড়তি মাত্রা। এছাড়াও বিয়ের নানা অনুষ্ঠানে পরার জন্য ছিল জারদৌসি ও জরির এমব্রয়ডারির সঙ্গে ফয়েল প্রিন্ট করা কুর্তার সঙ্গে হাই অ্যাঙ্কেল পালাজো ও দোপাট্টা। ট্রাউজার লেহেঙ্গার সঙ্গে পার্ল এমব্রয়ডারড অফ শোল্ডার ডাবল র‌্যাপ ব্লাউজ সেই সঙ্গে ছিল ফাসফ্রি স্কার্ট ও পেনসিল প্যান্টের কম্বো। এমন পোশাক অল্পবয়সিরা বিয়ে বাড়ির যে কোনও অনুষ্ঠানে পরতে পারেন। আবার বানানা ফয়েল প্রিন্টের সারারা-র সঙ্গে ক্লাসিক অফ শোল্ডার গোল্ড র‌্যাবিট প্রিন্টের সিলোয়েটস চোখে পড়ে। ছিল ফয়েল প্রিন্টেড শাড়ির সঙ্গে এমব্রয়ডারড ব্লাউজ। এই ব্লাউজ কখনও টোন অন টোন আবার কখনও ছিল কনট্রাস্টে। এছাড়াও ছিল আরও নানা ধরনের পোশাক যা বিভিন্ন স্টাইলাইজেশন করে পরে মডেলরা র‌্যাম্পে হাঁটেন। এক্ষেত্রে পোশাকের কালার প্যালেট ছিল চেরি পিংক, আইস ব্লু, রয়্যাল ব্লু, রেড, গ্রিন, কিউমিন ইয়ালো ইত্যাদি।
তবে বাঙালি কনের ক্ষেত্রে হোয়াইট, রেড, গোল্ড ছিল মূলত কালার প্যালেট। রেড ও গোল্ডেন এমব্রয়ডারি করা প্লেন হোয়াইট শাড়ির সঙ্গে এমব্রয়ডারড কনট্রাস্ট কালারের ব্লাউজে মডেলরা র‌্যাম্পে আসেন। আটপৌরভাবে মডেলদের শাড়ি পরতে এদিন দেখা যায়। এছাড়াও বাঙালি সেগমেন্টে ছিল হোয়াইট ও গোল্ডেন লেহেঙ্গা ব্লাউজের সঙ্গে দোপাট্টা। শাড়ির সঙ্গে ছিল কেপ। প্রিন্টেড লেহেঙ্গা যেমন ছিল তেমনি আবার লেয়ারিং আঁচল দেওয়া শাড়িও চোখে পড়ে। এই সেগমেন্টে হোয়াইট, আইস ব্লু, অ্যাশ ব্ল্যাক কম্বিনেশন ইত্যাদি ব্রাইট টোনের পাশাপাশি প্যাস্টেল শেডেরও পোশাক ছিল। এদিন এই দুটি সেগমেন্টের মডেল থেকে শো স্টপারকে সোনা, হিরে, কুন্দনের গয়নায় সাজিয়েছে তানিশক। এদিনের শো স্টপার ছিলেন মডেল অভিনেত্রী রুক্মিনী মৈত্র। তিনি আইস ব্লু এমব্রয়ডারড লেহেঙ্গা পরে র‌্যাম্পে হাঁটেন। এদিনের মেক আপের দায়িত্বে ছিলেন ডন সিয়াও। কোরিওগ্রাফার ছিলেন শীতল শর্মা।
শাদি বাই ম্যারিয়ট হল এক ধরনের কাস্টোমাইজড ওয়েডিং ক্যাম্পেন। ইস্টে সবচেয়ে বড় ডেস্টিনেশন ওয়েডিং-এ ঠিকানা জে ডব্লু ম্যারিয়ট হোটেল। বিয়ের জন্য কী ধরনের হোটেলের ভেনু থেকে শুরু করে ডেকর, ফ্যাশন, ককটেল, ফুড হতে পারে তারই ঝলক বলরুমে দেখা গেল। হোটেলের ওয়েডিং প্ল্যানার যাঁরা তাঁরা তাঁদের নিজস্ব চিন্তাভাবনায় বিয়ের মণ্ডপসজ্জা থেকে টেবিল ডেকর করেন। এই হোটেলে যাঁরা বিয়ের অনুষ্ঠান করতে চাইবেন তার থেকে ধারণা মিলবে।
জে ডব্লু ম্যারিয়ট কলকাতার জেনারেল ম্যানেজার গৌরব সিং ‘শাদি বাই ম্যারিয়ট’ সম্পর্কে একান্তে জানান, ‘বিয়ে একটা বড় সেলিব্রেশন। বিয়ের সঙ্গে মানুষের আবেগের সম্পর্ক। বিয়ে সারা জীবনের একটা স্মৃতি। একটা বিয়েকে কেন্দ্র করে পরিবারের সবাই চান যেন তা স্মরণীয় হয়ে থাকে। হোটেলে বিয়েকে কীভাবে প্রমোট করা যায় এবং একই ছাদের নীচে সব ধরনের সার্ভিস যাতে আমরা দিতে পারি সেই চিন্তাভাবনা থেকে দু’বছর আগে থেকে শাদি বাই ম্যারিয়ট নামে একটা কাস্টোমাইজড ওয়েডিং ক্যাম্পেন শুরু করি। আমাদের যাঁরা ওয়েডিং প্ল্যানার আছেন তাঁরা খুবই দক্ষ এবং প্রশিক্ষণপ্রাপ্ত বিয়ের তারিখ অনুযায়ী তাঁরা ভেনু, ডেকর, ইভেন্টস অর্থাৎ বিয়েতে কী ধরনের বিনোদন থাকবে নাচ, গান ইত্যাদি থেকে শুরু করে গায়ক, গায়িকা, শিল্পী ইত্যাদি সব কিছুর আয়োজন করেন। এমনকী কেউ যদি বিশেষ খাবার যেমন—জাপানিজ, ইতালিয়ান ইত্যাদি খাবার অতিথিকে পরিবেশন করতে চান সেক্ষেত্রে বিদেশের সেই দেশ থেকেও এক্সপার্ট শেফকে নিয়ে আসি। আমরা অল্প থেকে বেশি বাজেটের এই ধরনের সার্ভিস দিয়ে থাকি। আমরা ডেস্টিনেশন ওয়েডিং করি। শাদি বাই ম্যারিয়ট কোনও ইভেন্ট নয়, এটি অন গোয়িং অ্যাকটিভিটি। বিয়ের সম্পূর্ণ পরিকল্পনা আমরা করি। এই প্রথম জে ডব্লু ম্যারিয়ট কলকাতায় শাদি বাই ম্যারিয়ট অনুষ্ঠান হল। এখানে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা তাঁর হাউস অফ মাসাবা থেকে প্রথম ব্রাইডাল লাইন লঞ্চ করলেন যা খুশির ব্যাপার। আমরা দু’বছর আগে দিল্লিতে জে ডব্লু ম্যারিয়টে প্রথম ফ্যাশন ডিজাইনার আবু জানি ও সন্দীপ খোসলার সঙ্গে এই অনুষ্ঠান করি। এরপর মুম্বই ও পুনেতে জে ডব্লু ম্যারিয়টে যথাক্রমে ফ্যাশন ডিজাইনার বিক্রম ফ্যাডনিস ও শান্তনু নিখিলকে নিয়ে এই অনুষ্ঠান হয়েছিল’।
এদিন যাঁরা নিজস্ব ক্রিয়েশন দেখিয়েছেন—নিধা পোদ্দার (এমারেন্ড ইভেন্টস) বিধি মণ্ডপ, বসকি ধোকানিয়া (বস ইভেন্টস) ককটেল বার, বৈশাখী ফ্লোরাল ব্যাকড্রপ ও অর্নামেন্টিং দ্য গ্র্যান্ড স্টেয়ার কেস, প্রদীপ ধোদিয়া (আনন্দ প্রিন্টারস) টেবিল ডেকর, মেহেন্দি, অভিনাশ বাগারিয়া (সরভোভেদা) হলদি।
এদিন ছিল নানা ক্যুইজিনের আয়োজন— বাঙালি আওয়াধি, মারোয়াড়ি, ইতালিয়ান, চাইনিজ, থাই ইত্যাদি। বিয়ের বিভিন্ন অনুষ্ঠানে এই ধরনের খাবার এখানে যে পরিবেশন করা হয় তারও ঝলক দেখা গেল।
মূলত এদিনের অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিল—জে ডব্লু ম্যারিয়ট, আইটিসি সোনার, এ ল্যাক্সারি কালেকশন হোটেল, দি ওয়েস্টিন।
ছবি: সংশ্লিষ্ট সংস্থার সৌজন্যে
01st  December, 2018
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

23rd  March, 2019
আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

23rd  March, 2019
স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

23rd  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত। বিশদ

16th  March, 2019
লাগলো যে দোল 

 আসছে রঙিন হওয়ার দিন। দোল উৎসবের আগমন বার্তা ধ্বনিত হচ্ছে আকাশে-বাতাসে আর শাড়ির জমিনে। ডিজাইনার আর বুননশিল্পীরা নানান রং নিয়ে খেলছেন বসন্তের আনন্দ মরশুমে। আজ অভিনেত্রী অঞ্জনা বসুর শাড়ি-সাজে সেই রঙিন বসন্তেরই আবাহন। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  March, 2019
বসন্ত জাগ্রত দ্বারে

বসন্ত মানেই রং আর রং। লাল নীল হলুদ সবুজ গোলাপি বেগুনি মিলেমিশে একাকার। ডিজাইনারদের বসন্ত সম্ভারে তেমনই রং খুঁজে পেলেন সোমা লাহিড়ী। বিশদ

09th  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত।
বিশদ

02nd  March, 2019
 মেহেন্দি লগাকে রাখনা

শ্যাওলারঙা মেহেন্দির ভিজে সুগন্ধ প্রকৃতই বিয়ের বার্তা বয়ে আনে। খানিকটা প্রজাপতির মতোই রূপকধর্মী এই মেহেন্দিও। আইবুড়ো ভাত, আশীর্বাদ এই শব্দগুলোর সঙ্গে সঙ্গে মেহেন্দি, সঙ্গীত এই শব্দগুলোর এখন অবাধ প্রবেশ বাঙালি বিয়ের আসরে। বেশ কয়েক বছর ধরেই মেহেন্দি অবাঙালি গণ্ডি ছাড়িয়ে বাঙালি চত্বরে প্রবেশ করেছে এবং নিঃসন্দেহে বেশ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বিশদ

02nd  March, 2019
তিন কন্যার বসন্ত সাজ

তিন অভিনেত্রী আজ সেজেছেন তাঁদের পছন্দের বসন্ত সাজে। শাড়ি, গয়না, মেকআপ আর হেয়ারস্টাইলে বসন্তের পদধ্বনি ধ্বনিত। বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

02nd  March, 2019
শহরে অন্য ফ্যাশন শো

ওয়ানস আপন আ টাইম ইন অ্যাকোয়া নামে এক ফ্যাশন শো হয়ে গেল পার্ক হোটেলে। খবরে চৈতালি দত্ত। বিশদ

02nd  March, 2019
সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি : মাধুরী 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের মুখোমুখি আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

23rd  February, 2019
পুরুষ বেশে রঙের রামধনু 

ছেলেদের পোশাক মানেই সাদা, অফ হোয়াইট, আকাশি, ধূসর, হালকা বাদামি বা পেস্তা সবুজ— এ ধারণা এখন অবসোলিট। লাল, নীল, সবুজ, হলুদ এমনকী মেয়েলি রং বলে পরিচিত গোলাপিও রাজত্ব করছে। ডিজাইনার ঈশান ও মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজতের সঙ্গে কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

23rd  February, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
একনজরে
যাঁরা আমাদের স্কুলে ফেরত পাঠাতে চায় তাঁদের বলতে চাই, কোনও পার্থক্য গড়ে দেওয়ার ক্ষেত্রে আমরা সত্যিই খুব ছোট। কিন্তু, আমাদের আন্দোলন প্রতিদিনই কলেবরে বাড়ছে। এই ...

  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজস্থানকে ১৮৫ রানের টার্গেট দিল পাঞ্জাব  

25-03-2019 - 09:54:37 PM

 পাঞ্জাব ৬৮/২ (১০ ওভার)  

25-03-2019 - 08:51:00 PM

রাজ্যে প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে অবসার্ভাররা কে কে?
প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের জেনারেল অবসার্ভারদের নাম ...বিশদ

25-03-2019 - 08:15:22 PM

দ্বিতীয় দফা প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস 
দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এঁদের মধ্যে কলকাতা ...বিশদ

25-03-2019 - 08:08:00 PM

দুটি পৃথক ঘটনায় দুই জেলা শাসকের কাছে রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

বিমানবন্দরে সোনাকাণ্ড নিয়ে উত্তর ২৪ পরগনার জেলা শাসকের কাছে ...বিশদ

25-03-2019 - 07:31:10 PM

বেআইনি অস্ত্র রাখার অভিযোগে বিজেপি যুবমোর্চা নেতা আটক
বেআইনি অস্ত্র রাখার অভিযোগে আটক করা হল আলিপুরদুয়ারের এক ...বিশদ

25-03-2019 - 06:38:39 PM