চারুপমা
 

চরিত্র যেমন সাজ তেমন

বাঘ
ছবির প্রথম গল্পের পরিচালক রাজা চন্দ। ছবির গল্প সম্পর্কে পরিচালকের বক্তব্য, ‘তিনটে আলাদা গল্প যা তিনজন পরিচালক আলাদাভাবে পরিচালনা করেছেন পরে একসঙ্গে তা জুড়ে দেওয়া হয়েছে। তিনটি গল্পকে মাথায় রেখে চিত্রনাট্য তৈরি হয়েছে। একটা গল্পের সঙ্গে আরেকটা গল্পের সেতু রয়েছে। এই গল্পে বারীন ঘটক নামে আদ্যপান্ত একটি বাঙালি ছেলে। সে আবার বাড়িতে বউয়ের শাসনে থাকা একজন স্বামী। পরে দেখা যায় যে সে বাইরে বেরিয়ে পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষকে আন্তর্জাতিক অপরাধীদের হাত থেকে রক্ষা করে। তাই তাকে সবাই বাঘ বলে ডাকে। বারীন ঘটক আসলে পেশায় একজন পুলিস অফিসার। বারীন ঘটকের স্ত্রী দেবশ্রী একজন গৃহবধূ যে বাড়িতে স্বামীকে খুব শাসনে রাখে। বারীন ঘটক এবং দেবশ্রীর চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন জিৎ, সায়ন্তিকা। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রজতাভ দত্ত। মূল গল্পের সময়সীমা ৫২ মিনিট। ছবিতে বারীন অর্থাৎ জিতের পোশাক এবং স্টাইলিং সম্পর্কে স্টাইলিস্ট কসটিউম ডিজাইনার রোহন মিত্র বলেন, ‘চিত্রনাট্য অনুযায়ী স্মার্ট লুকে জিৎকে দেখা যাবে। চরিত্রটা স্টাইলিস্ট। পোশাকের কালার প্যালেট অলিভ গ্রিন, রেড, ব্ল্যাক ইত্যাদি। তাঁকে ক্যাজুয়াল, ফর্মাল, ইনফর্মাল লুকের পোশাকে দেখা যাবে। কার্গো প্যান্ট, ট্রাউজার্স, টর্ন ডেনিম, লেয়ার জ্যাকেট এবং অ্যাঙ্কেল বুটস পরেছেন। এছাড়াও জুতোর মধ্যে মিলিটারি বুটস, লোফারসও তাঁকে পরানো হয়েছে।’ পোশাকের বেশির ভাগ ফ্যাব্রিক রেয়ন, শিফন, জর্জেট, লিনেন ইত্যাদি। ডান হাতে মিক্স ম্যাচ বিডস, বাঁ হাতে ঘড়ি, কানে স্টাড, বালি এবং স্টাইলিশ লুকের নানা রকম সানগ্লাস জিৎ পরেছেন। হেয়ার স্টাইলেও বিশেষত্ব রয়েছে বলে জানা গেল রোহনের কাছ থেকে। আবার দেবশ্রী ওরফে সায়ন্তিকার সাজপোশাক নিয়ে ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় জানান, ছবির শুরু থেকে শেষ অবধি সায়ন্তিকা একজন আজকের দিনের গৃহবধূ। ইয়ালো-হোয়াইট কালার কম্বিনেশনের লং কুর্তির সঙ্গে প্লাজো ও ওড়নাতে প্রথমে তাঁকে দেখা যাবে। এরপর বিবাহবার্ষিকীতে লাল রঙের শাড়ির সঙ্গে টোন অন টোন লাল বেনারসি ব্লাউজ সঙ্গে লম্বা বড় কানের দুল, হাতে চুড়ি, পায়ে ওয়েজ হিল এবং চুল তাঁর বান করা। বিদেশে সায়ন্তিকা লেয়ারড শিফন শার্টের সঙ্গে ডেনিম পরেছেন। গানের দৃশ্যে তাঁকে ইন্দো ওয়েস্টার্ন গাউন, ক্রপটপের সঙ্গে লং ফ্লেয়ারি প্লাজোতে দেখা যাবে। এছাড়াও আউটডোরে লিনেন শার্টের সঙ্গে ডেনিম ট্রাউজার্স, হাতে ঘড়ি ও স্লিং ব্যাগে তিনি ধরা দেবেন। বেশিরভাগ সময় হেয়ার স্টাইল সফট আউট কার্ল করে খোলা। কখনও বাড়িতে ক্লাচার দিয়ে চুল আটকানো।’ তবে ছবিতে কোলাপুরি স্লিপারে সায়ন্তিকা ধরা দেবেন বলে জানালেন অভিষেক। সায়ন্তিকার প্রতিটি আউটফিট অভিষেকের তৈরি করা ।
ছবির শ্যুটিং হয়েছে কলকাতা, ব্যাংককে। এই গল্পে দুর্ধর্ষ স্ট্যান্ট রয়েছে। ফাইট মাস্টার অ্যালন আমিন। সম্পাদনায় মহঃ কালাম। কোরিওগ্রাফ করেছেন আদিল শেখ। চিত্রনাট্য ও সংলাপ এন কে সলিল। সুর করেছেন জিৎ গাঙ্গুলি। গান গেয়েছেন আরমান মালিক। ক্যামেরায় গোপী ভগত। এই গল্পের সময়সীমা ৫২ মিনিট।
বন্দি
এই গল্পের পরিচালক সুজিত মণ্ডল বলেন, ‘বাংলায় এ ধরনের কাজ প্রথম হল যার সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত। ৫০ মিনিটের এই গল্পে দেখা যাবে, একটি ছেলে ও মেয়ে তারা ম্যারেজ প্ল্যানারের একটা সংস্থা খুলে কাজ করে। ছেলেটির নাম হীরক আর মেয়েটির নাম জয়ন্তী। হীরক-জয়ন্তী এই সংস্থার মাধ্যমে ছেলেমেয়েদের বিয়ে দেয়। কিন্তু দু’জনের মানসিকতা দু’রকমের। জয়ন্তী এই সংস্থাকে আরও এগিয়ে নিয়ে যেতে চায়। অন্যদিকে হীরক বদমাইশ গোছের। টাকা হাতে পেলে তা উড়িয়ে দেয়। আবার পরে দেখা যাবে এরকম একটা মানসিকতার ছেলে। জয়ন্তীর প্রেমিক আছে। একটা ঘটনাচক্রে হীরক-জয়ন্তী পালাতে গিয়ে ওরা ভালোবাসায় বন্দি হয়ে যায়।’ হীরক ও জয়ন্তীর ভূমিকায় যথাক্রমে— সোহম, শ্রাবন্তীকে দেখা যাবে। এছাড়া ভরত কল ও অন্যান্য শিল্পীরা আছেন।
এই গল্পে জয়ন্তী অর্থাৎ শ্রাবন্তীর সাজগোজ সম্পর্কে স্টাইলিস্ট স্যান্ডি জানান, ‘প্রথমে শ্রাবন্তীকে ডেনিমের সঙ্গে ফিটেড শার্ট এবং পয়েন্টেড ব্ল্যাক হিলে দেখা যাবে। এরপর বিয়ে-বাড়িতে মেরি গোল্ড ইয়ালো কালারের উপর সিলভার কাজ করা লেহেঙ্গা চোলিতে দেখা যাবে। থ্রি কোয়ার্টার স্লিভসের কামিজের সঙ্গে কনট্রাস্টে নেটের ওড়না রানি কালারের, আর বিরাট ঘেরওয়ালা নেটের লেহেঙ্গা। কানে ছোট দুল, এক হাতে চুড়ি, কার্লি হেয়ার স্টাইল রয়েছে।
গানের দৃশ্যে ব্লাড রেড কালারের ঢালা শিফন শাড়ির সঙ্গে হোয়াইটের উপর গ্রিন কালারের এমব্রয়ডার্ড ব্লাউজে যেমন তাঁকে দেখা যাবে, তেমনি আবার টারকোয়াইশ ব্লু কালারের ফ্লোরাল প্রিন্টেডের সঙ্গে মানানসই এমব্রয়ডার্ড ব্লাউজের সঙ্গে অরেঞ্জ কালারের শিফন শাড়িতে শ্রাবন্তী ধরা দেবেন।’ পোস্টার লুকে কুর্তার ওপর শ্রাবন্তীকে জ্যাকেট পরানো হয়েছে বলে শোনালেন স্যান্ডি। সারা ছবিতে পায়ে ওয়েজ হিল পরেছেন। অন্যদিকে আবার হীরক ওরফে সোহমের সাজপোশাক নিয়ে স্টাইলিস্ট জয়ন্তী সেনের থেকে জানা গেল যে, সোহমের ফ্লামবয় চরিত্র। জামাকাপড়ে তার প্রতিফলন রয়েছে। সোহম রাগেড জিনসের সঙ্গে ফ্লোরাল চেকস এবং ডেনিম মিক্সড করা হুডি জ্যাকেট পরেছেন। সিগারেট কাটের ব্ল্যাক ফর্মাল প্যান্টের সঙ্গে হোয়াইট শার্ট উপরে স্লিভলেস প্রিন্টেড জ্যাকেটও সোহমকে পরানো হয়েছে। আবার ডেনিমের সঙ্গে ভেতরে অ্যাসিম্যাট্রিক্যাল টি-শার্টের উপর প্যাচওয়ার্ক করা ডেনিম শার্ট সোহম পরেছেন। পোশাকের কালার প্যালেট খুব ব্রাইট। হাতে লেদার ব্রেসলেট, গলায় ব্রোঞ্জ পেনডেন্টের সঙ্গে লেদার নেকপিস, হাতে ফাঙ্কি ঘড়িও তিনি পরেছেন। কালারফুল সানগ্লাসের সঙ্গে ব্ল্যাক ফর্মাল জুতো ছাড়া হাই অ্যাঙ্কেল স্নিকারস পায়ে সোহমকে দেখা যাবে। ভরত কল হোয়াইট পাজামা-পাঞ্জাবির উপর ব্ল্যাক জহর কোটে ছবিতে ধরা দেবেন বলে জানালেন জয়ন্তী।
চিত্রনাট্য ও সংলাপ করেছেন এন কে সলিল। সুর দিয়েছেন জিৎ গাঙ্গুলি। ব্যাকগ্রাউন্ড স্কোর স্যাভি। ক্যামেরায় ঈশ্বর বারিক। কোরিওগ্রাফিতে বাবা যাদব। সম্পাদনায় রবিরঞ্জন মৈত্র। কলকাতা ও বেনারসে ছবির শ্যুটিং হয়েছে।
খেলা
বাঘের শেষ দৃশ্যে বন্দির শুরু আবার বন্দির শেষ দৃশ্যে খেলার প্রথম দৃশ্যের সূচনা। এটি ৫০ মিনিটের গল্পের টার্নিং পয়েন্ট বলে জানালেন এই গল্পের পরিচালক হরনাথ চক্রবর্তী। অগ্নিদেব রায় তাঁর মক্কেলকে জেতানোর জন্য অনেক কিছু খেলা খেলেন। পেশায় অগ্নিদেব একজন ক্রিমিনাল ল’ইয়ার। তিনি একটি রেপ কেস নিয়ে লড়াই করছেন। অগ্নিদেব মেয়েটির বিরুদ্ধে গিয়ে যে ছেলেগুলো দোষ করেছে তাদেরকে বাঁচিয়ে দেন। গল্প এভাবে এগিয়ে চলে। এই সমাজে এমন অনেক কিছু আছে যা পয়সার জন্য মানুষ করতে পারে না। আবার অনেকে কিছু করে ফেলে। মেয়েটি কোর্টের বাইরে এমন কিছু কাণ্ড ঘটায় যা ফেসবুকে পোস্ট হয়। যার মাধ্যমে অগ্নিদেবের স্ত্রী সুমিত্রা এবং মেয়ে অদিতি বিষয়টি জানতে পারে। এতে পারিবারিক দিক দিয়েও অগ্নিদেবের অসুবিধা হয়। এরপর অগ্নিদেব অন্যায়ের বিরুদ্ধে লড়াই করেন নাকি অন্যায়ের দিকে থাকেন তার জন্য ছবিটি দেখতে হবে। অগ্নিদেব রায়ের ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখা যাবে। অন্য শিল্পীরা হলেন অঞ্জনা বসু (সুমিত্রা), ঋত্বিকা (অদিতি রায়) প্রমুখ।
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সাজপোশাক সম্পর্কে স্টাইলিস্ট জয়ন্তী সেন বলেন, ‘কোর্টরুমে বুম্বাদাকে উকিলের ইউনিফর্মে দেখা যাবে। ঘরের দৃশ্যে সলিড কালারের কলার টি-শার্টের সঙ্গে লিনেন পাজামা বা কটন চিনোস, পায়ে স্লিপারে তিনি ধরা দেবেন। আউটডোরে তিনি হোয়াইট, গ্রে ইত্যাদি রঙের সিঙ্গল কালারের লিনেন টি-শার্টের সঙ্গে ফিটেড ডেনিম পরেছেন। সঙ্গে হাতে লেদার ব্যান্ডের ঘড়ি, চোখে এভিয়েটর সানগ্লাস তিনি ব্যবহার করেছেন। পায়ে লোফারসে তাঁকে দেখা যাবে। এছাড়াও নাইকি ব্র্যান্ডের ব্ল্যাকিশ গ্রে কালারের জগিং স্যুটের সঙ্গে স্নিকারসে তিনি ধরা দেবেন। হেয়ার স্টাইলে তাঁর কর্পোরেট লুক রয়েছে। অন্যদিকে আবার অদিতি ওরফে ঋত্বিকার সাজপোশাকে মিক্সার লুক আছে কখনও স্যান্ডো গেঞ্জির উপর চেকস শার্ট ও টর্ন ডেনিম পরেছেন। কখনও আবার তাঁকে কুর্তি ও জিনসের সঙ্গে এথনিক লুকে দেখা যাবে। পায়ে কোলাপুরি জুতো বা স্নিকারস তিনি ব্যবহার করেছেন। সঙ্গে নিয়েছেন এথনিক স্লিং ব্যাগ।’ চুল কখনও আউটকার্ল বা পনিটেল করা এমন কথা জানা গেল জয়ন্তীর কাছ থেকে। পঞ্চাশ মিনিটের বেশি সময়ের এই গল্পের বাকি চরিত্রদের স্টাইলিং করেছেন জয়ন্তী। এই গল্পের শ্যুটিং হয়েছে কলকাতায়। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন এন কে সলিল। ক্যামেরায় গোপী ভগত। সম্পাদনা করেছেন সুজয় দত্ত রায়। সুর দিয়েছেন জিৎ গাঙ্গুলি। ব্যাকগ্রাউন্ড স্কোর রাজা নারায়ণ দেব। ছবির নিবেদনে জলসা মুভিজ।
17th  November, 2018
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
 
বিশদ

05th  January, 2019
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। নিউ ইয়ার পার্টির আগে এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস।  বিশদ

29th  December, 2018
সাজ হোক সাহেবি 

আসছে বিশেষ দিন। বছরের শেষ দিন। বিশেষ দিনে সাজও হওয়া চাই বিশেষ। সকাল থেকে রাত, কেমন হবে সাজ— জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

29th  December, 2018
ক্রিসমাস কলিং

 ক্রিসমাস থেকে নিউ ইয়ার— কলকাতায় এই একফালি শীতের মরসুমে লাগে উৎসবের ধুম। সেই উৎসবে ফ্যাশনও চাই মনের মতো। বাজার ঘুরে কচিকাঁচাদের শীতের ফ্যাশন ও স্টাইলের খোঁজখবরে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  December, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

‘নবীনচন্দ্র দাস ওরফে উজানকে প্রথমে খদ্দরের স্লিভলেস ফতুয়ার সঙ্গে মোটা ধুতি পরানো হয়েছে। এরপর ক্রমশ তাঁকে হাফহাতা ফতুয়ায় দেখা যাবে। যখন তিনি প্রতিষ্ঠিত তখন তাঁকে গোল গলার পাঞ্জাবি পরানো হয়েছে। সঙ্গে মিহি সুতোর ১ ইঞ্চি বা ১ ইঞ্চি পাড়ের কটন ধুতি পরানো হয়েছে।
বিশদ

22nd  December, 2018
এল যে শীতের বেলা 

শীত চলে এল। শীত মানেই রং বেরঙের জ্যাকেট, কার্ডিগান, পঞ্চু ইত্যাদি। আজকের চারূপমায় রইল এই সব উইন্টার ওয়্যারের খবরাখবর। খবর দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

15th  December, 2018
মুখোমুখি মাসাবা 

ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। হোটেলের লিভিং রুমে একান্তে কথা বললেন চৈতালি দত্তর সঙ্গে।  বিশদ

15th  December, 2018
শালে  শীত  শুরু

শীতের হাওয়ার নাচন লেগেছে আমলকির ডালে ডালে। মনটাও নেচে উঠছে তার ছন্দে ছন্দে। এই তো সময় বেরিয়ে পড়ার। কাছে হোক বা দূরে—শালের মতো আরামের ওম ধরে না অন্য কিছুতেই। আজ তাই আপনাদের জন্য শালের আয়োজন।
বিশদ

08th  December, 2018
বিয়েবাড়ির সাজ মানেই বেনারসি

কনেযাত্রী হন বা বরযাত্রী এই মরসুমে বিয়েবাড়ি যেতে বেনারসিতে হাত বাড়াতেই হবে। কী দেখে বেনারসি কিনবেন জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

01st  December, 2018
বিবাহ বিলাস কথা

কলকাতার জে ডব্লু ম্যারিয়টে সেদিন বসেছিল বিয়ের আসর। ডিজাইনার মাসাবা গুপ্তার ওয়েডিং কালেকশন র‌্যাম্প আলো করল। বর্ণনায় চৈতালি দত্ত।
বিশদ

01st  December, 2018
জ্যাকেটে হেমন্ত এল  

আসলে হেমন্তের হিমেল হাওয়ায় জ্যাকেট এল নতুন সাজে। ফ্যাব্রিক থেকে ডিজাইন-সব কিছুতেই বদল এসেছে এবার। কেমন সেই বদল? ছবিতে লেখায় রইল সেই বদলেরই হদিশ। হদিশ দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

24th  November, 2018
 বিশ্বনাথের বাঙালিয়ানা

 খাঁটি বাঙালি বলতে যা বোঝায় বিশ্বনাথ বসু তার একেবারে জলজ্যান্ত উদাহরণ। সে সাজপোশাকের ব্যাপারেই হোক বা খাওয়াদাওয়া। নিজের শিকড় ছিঁড়ে বেরতে তাঁর ঘোর অনীহা। আড্ডায় সেসব কথা বললেন স্বস্তিনাথ শাস্ত্রীকে। বিশদ

17th  November, 2018
 পাত্র যখন পরিচালক

২৪ নভেম্বর সাত পাকে বাঁধা পড়তে চলেছেন পরিচালক রাজা চন্দ। পাত্রী মডেল ও অভিনেত্রী পিয়ান সরকার। খবরে চৈতালি দত্ত। বিশদ

17th  November, 2018
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM

কেশিয়াড়িতে বনধের ডাক দিল বিজেপি 

03:02:00 PM

এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:00 PM