Bartaman Patrika
চারুপমা
 

 পাত্র যখন পরিচালক

 ২৪ নভেম্বর সাত পাকে বাঁধা পড়তে চলেছেন পরিচালক রাজা চন্দ। পাত্রী মডেল ও অভিনেত্রী পিয়ান সরকার। খবরে চৈতালি দত্ত।

২৪ নভেম্বর সাত পাকে বাঁধা পড়তে চলেছেন রংবাজ, চ্যালেঞ্জ ২, বচ্চন, ফোর্স, কেলোর কীর্তি, সুলতান দ্য সেভিয়ার, আমার আপনজন ইত্যাদি জনপ্রিয় ছবির পরিচালক তথা কবি, গীতিকার, আবৃত্তিকার রাজা চন্দ। সেদিন দক্ষিণ কলকাতার অভিদীপ্তার এগারো তলায় রাজার নিজের ফ্ল্যাটে বসে ওঁর বিয়ে নিয়ে কথা হচ্ছিল। ফ্ল্যাটে যেন এখন সাজ সাজ রব। অন্দরসজ্জায় রয়েছে রুচি ও যত্নের ছাপ। জোরকদমে চলছে তত্ত্ব সাজানোর পালা। ইতিমধ্যে রিসেপশনের কার্ড বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনের কাছে পৌঁছে গিয়েছে। চিত্রণের দেবজ্যোতি দত্তের তৈরি রিসেপশন কার্ডে রয়েছে চমক। আইভরি গোল্ডেন কম্বিনেশনের এই কার্ড খুলতেই বেজে উঠবে সানাইয়ের সুর। পাত্রী পিয়ান সরকার। তিনি একজন মডেল ও অভিনেত্রী। বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করতেই রাজা জানান, ‘২০১৪-তে একটি গ্ল্যামার হান্ট সৌন্দর্য প্রতিযোগিতায় আমি, ঋতুপর্ণা সেনগুপ্ত, নুসরত জাহান বিচারক ছিলাম। ওই আমি প্রথম পিয়ানকে দেখি। বিচারকদের বিচারে পিয়ান চ্যাম্পিয়ন হয়। বেশ কিছুদিন কেটে যাবার পর যে সংস্থার মাধ্যমে এই প্রতিযোগিতা হয় তারা সিনেমায় অভিনয় করতে গেলে কী কী বিষয়ে জ্ঞান থাকা প্রয়োজন ইত্যাদি খুঁটিনাটি জানতে পিয়ানকে আমার কাছে পাঠায়। তখন কিছুক্ষণ কথাবার্তা হয়। এর কিছুদিন পর পিয়ানকে নিয়ে আমি একটি অ্যাড ফিল্ম তৈরি করি। এরপর ধীরে ধীরে পিয়ান এবং ওঁর পরিবারের সঙ্গে একটা সম্পর্ক তৈরি হয়। ক্রমে পিয়ানের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক গাঢ় হয়। কোনও কিছু পরিকল্পনা না করে আমাদের সম্পর্ক গড়ে ওঠে।’ তবে দুটি মন একসঙ্গে বন্দি হল কীভাবে প্রশ্ন করতেই রাজা হেসে ফেলে বলেন, ‘বছর দুয়েক আগে আমরা বিয়ে করব সিদ্ধান্ত নিই। পিয়ান খুব শিক্ষিত, সম্ভ্রান্ত পরিবারের মেয়ে। নিজেও পিয়ান একজন ক্রিয়েটিভ মানুষ।’ কথার রেশ টেনে পিয়ান জানান, ‘রাজা চাকুমচুকুম, ও মধু ইত্যাদি প্রচুর হিট গানের একদিকে যেমন গীতিকার। তেমনি অন্যদিকে তাঁর কণ্ঠে রবীন্দ্রসঙ্গীতও ভালো লাগে। রবিঠাকুরের গল্প, উপন্যাস, কবিতা সব যেন গুলে খাওয়া একজন মানুষ রাজা, যা আমাকে আকৃষ্ট করে। সেইসঙ্গে রাজা খুব খোলা মনের একজন মানুষ।’


এক ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে ১১ মে রাজা-পিয়ানের এনগেজমেন্ট হয়। এদিন দুজনেই ডিজাইনার রিনি শীলের পোশাক পরেন। সেইসঙ্গে একে অপরকে ডায়মন্ড রিং পরান। রাজা সেদিন পিংক কালারের শার্ট ও আইভরি কালারের প্যান্ট পরেন। রাজার উপহার দেওয়া পিংক কালারের গাউন এবং ডায়মন্ডের নেকলেস পরেন পিয়ান।
২৩ নভেম্বর পিয়ানের শ্রীরামপুরের বাড়িতে পাত্রপাত্রীর আশীর্বাদ হবে বলে জানালেন রাজা। সোনার চোকার ও কানের দুল দিয়ে রাজার অভিভাবকেরা পিয়ানকে আশীর্বাদ করবেন। পিয়ানের অভিভাবকেরা রাজাকে পি আর লেখা পেনডেন্টের সঙ্গে সোনার লম্বা চেন, ডায়মন্ডের আংটি এবং কানের এক জোড়া বালি (যেহেতু রাজা কানে দুল পরেন) দিয়ে আশীর্বাদ করবেন বলে জানান পিয়ান।
২৪ নভেম্বর বিয়ের আসর বসবে শ্রীরামপুরের রাজবাড়িতে। এদিন রাজা পরবেন তাঁর শাশুড়ি মা ডিজাইনার পাখি সরকারের তৈরি ধুতি পাঞ্জাবি। রাজার কথায়, ‘তসর সিল্কের স্কাই ব্লু ও রয়্যাল ব্লু কালার কম্বিনেশনের টাই ডাই করা পাঞ্জাবির সঙ্গে তসরের ধুতিতে থাকবে রয়্যাল ব্লু মোটিফ। সঙ্গে হাতে জিওদানো ব্র্যান্ডের ঘড়ি, হাতে ডায়মন্ডের আংটি, গলায় সোনার চেন (যা সবসময় পরি), কানে সোনার বালি, পায়ে কোলাপুরি কাভারড জুতো থাকবে। এদিন পিয়ানকে বাঙালি কনে সাজে দেখা যাবে। লাল রঙের বেনারসির সঙ্গে মাথায় শোলার মুকুট, ভেল, কপালে চন্দন, টায়রা, টিকলি, নাকে নথ ছাড়াও থাকবে দিদিমা ও ঠাকুরমার থেকে পাওয়া উপহার বহু পুরনো সাবেকি সোনার গয়না। সেই সঙ্গে বাবা-মার দেওয়া সোনার গয়নায় সাজবেন বলে জানালেন পিয়ান। বিয়ে ও রিসেপশনের পিয়ানের মেকআপের দায়িত্বে আছেন পরিণীতা সরকার।
২৬ নভেম্বর রাজার নিজস্ব বাসভবনে এক ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে হবে বউভাত অনুষ্ঠান। এদিন রাজা অকার ইয়ালো কালারের ফ্যাব ইন্ডিয়ার কুর্তা পাজামা পরবেন। আর পিয়ানকে দেখা যাবে গোল্ডেন বর্ডারের ময়ূরকণ্ঠী কালারের কাতান সিল্ক শাড়ির সঙ্গে সোনার গয়নায়। রাজা আরও বলেন যে, ফুলশয্যায় পিয়ানের জন্য রাজার তরফ থেকে রয়েছে ডায়মন্ডের সারপ্রাইজ গিফট।
রিসেপশন হবে ২৭ নভেম্বরে ক্যালকাটা বোটিং অ্যান্ড হোটেল রিসর্টে। এদিন রাজা পরবেন ডিজাইনার দীপক ভারতীয়ার তৈরি ব্ল্যাক ট্রাউজার্সের সঙ্গে লাইট স্যান্ডেল কালারের কুর্তা কাম শেরওয়ানি অর্থাৎ ফিউশন আউটফিট। এই আউটফিটের স্লিভসে থাকবে একটা ব্ল্যাক মোটিফ। সঙ্গে পায়ে ফর্মাল পয়েন্টেড ব্ল্যাক শ্যুতে রাজাকে দেখা যাবে। পিয়ান পরবেন ডিজাইনার সুপ্রিয়া দত্তের আজারিয়া লেবেলের আইভরি গোল্ডেন কম্বিনেশনের ওয়ান পিস গাউন। সঙ্গে থাকবে সিম্পল মেকআপ ও কসটিউম জুয়েলারি। হাতে ক্লচ, পায়ে গোল্ডেন স্টিলেটোস।
ছবি: রাজা চন্দের সৌজন্যে
17th  November, 2018
 ফিটনেস ফ্যাশন

 জিমে ঘাম ঝরানো হোক বা পার্কে ফ্রিহ্যান্ড পোশাক হওয়া চাই কেতাদুরস্ত। খবরে সোমা লাহিড়ী। বিশদ

15th  June, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

এই মাসে পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়ের ছবি তুষাগ্নি মুক্তি পাবে। ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ এবং পোশাক পরিকল্পনার দায়িত্বে স্বয়ং পরিচালক। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

08th  June, 2019
আজ জামাই সাজ 

ট্র্যাডিশনাল ধুতি-পাঞ্জাবি পরবেন, নাকি ক্যাজুয়াল কোনও পোশাক? চারটি সাজের খোঁজ দিয়েছেন সোমা লাহিড়ী। 
বিশদ

08th  June, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

৫ জুন মুক্তি পাবে পরিচালক রাজা চন্দের ছবি কিডন্যাপ। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এই ছবির মুখ্য ভূমিকায় দেখা যাবে দেব ও রুক্মিণী মৈত্রকে। এঁদের পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্টাইলিস্ট নেহা গান্ধী। খবরে চৈতালি দত্ত।
বিশদ

01st  June, 2019
 এই সাজ তোমার আমার

বাঙালির একান্ত নিজস্ব যে কয়েকটি অনুষ্ঠান আছে, নিঃসন্দেহে তার মধ্যে জামাইষষ্ঠী এক নম্বরে। জ্যৈষ্ঠের তেতে ওঠা গরমেও ব্যাপক খাওয়া-দাওয়া আর সাজগোজ নিয়ে জমজমাট ঘরোয়া অনুষ্ঠান। শাশুড়ি মাকে যেমন জামাইবাবাজির জন্য পছন্দমতো পোশাক-আশাক কিনতে হয়, তেমনই জামাইও তাঁর শশ্রূমাতার জন্য একটা সুন্দর শাড়ি নিয়ে যান।
বিশদ

01st  June, 2019
 স্টাইলিশ সামার ট্রিপ

 গরমের ছুটি চলছে। হাতছানি দিচ্ছে সিমলা, উটি, দার্জিলিং। ডাকছে থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া। বাবা-মা’র সঙ্গে ছোটরাও রেডি বেড়াতে যাওয়ার জন্য। বেড়াতে যাওয়ার পোশাকও হওয়া চাই স্টাইলিশ। আলোচনা করেছেন সোমা লাহিড়ী। বিশদ

25th  May, 2019
পুরো মাখন

আমার ছোট্ট মেয়ে যখন খাওয়া নিয়ে বায়না করত তখন ভাতে সামান্য মাখন ছড়িয়ে দিলেই কেল্লা ফতে! এক থালা ভাত নিমেষে উধাও। শুধু কি তাই? ডালটা বড্ড একঘেয়ে লাগছে? গরম করার সময় সামান্য মাখন ছড়িয়ে দিন না। দেখবেন চোখের পলকে স্বাদটাই বদলে যাবে। এমনই জাদু মাখনের। এখন তো আবার ডাক্তাররাও মাখনের পক্ষে ভোট দিচ্ছেন।
বিশদ

25th  May, 2019
পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁয়
সামার কুল রেসিপি

জ্যৈষ্ঠের দাবদাহে যখন ওষ্ঠাগত প্রাণ তখনই একগুচ্ছ সামার কুল রেসিপি নিয়ে হাজির পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। রেস্তরাঁর কর্ণধার পূজা বৈদ্যর মতে গরমে যেমন হালকা খাবার খাওয়া দরকার, তেমনই তা সুস্বাদুও করা প্রয়োজন। তাই তো নতুন ধরনের লাইট অ্যান্ড ব্রাইট রেসিপি নিয়ে তিনি তাঁর রেস্তরাঁয় শুরু করেছেন সামার কুল মেনু। এই মেনু পাওয়া যাবে জুন মাস জুড়ে। তবে তার আগেই দুটি সামার কুল রেসিপি অন্দরমহলের পাঠকদের উপহার দিলেন পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁর কর্ণধার পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

25th  May, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

গতকাল মুক্তি পেয়েছে সুজিত পালের ছবি অতিথি। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে পরিচালক স্বয়ং। ঋতুপর্ণা সেনগুপ্তের পোশাকের দায়িত্বে সোমা দাস। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

18th  May, 2019
ফ্যাশনে অ্যাভেঞ্জার্স 

হলিউডের সায়েন্স ফিকশন মুভি ‘অ্যাভেঞ্জার্স দ্য এন্ড গেম’-এর সুপারহিরোরা এখন দাপিয়ে বেড়াচ্ছে টিনএজারদের টি-শার্টে। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

18th  May, 2019
চরিত্র যেমন সাজ তেমন

আগামী ২৪ মে মুক্তি পাবে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি দুর্গেশগড়ের গুপ্তধন। এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার অভিষেক রায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

11th  May, 2019
বৃষ্টিবিহীন বৈশাখী দিন

 গনগনে রোদ্দুর যেন দগ্ধ করছে শরীর। এমন বৃষ্টিছাড়া দিনে সুতি ছাড়া অন্য কোনও শাড়ি পরতে মন চায় না। এমনই চারটি সুতির শাড়িতে সেজেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া আর্থ অভিনেত্রী রেশমী ঘোষ। তাঁর সাজ কথায় সোমা লাহিড়ী।
বিশদ

11th  May, 2019
ঝলমলে ত্বকের জন্য
হাত বাড়ান লেবুতে

নিয়মিত নিজের যত্ন নেওয়ার থেকে ভালো আর কিছু হতে পারে না। সবারই মন চায় নিজেকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে মেলে ধরতে। কিন্তু দৈনন্দিন ঘর সংসার বা অফিসের কাজ সামলে দিনের শেষে ক্লান্ত বোধ হয়। এমনকী সময় করে পার্লারে গিয়ে রিল্যাক্স করার মতো সুযোগটারও খুব অভাব।
বিশদ

11th  May, 2019
 চরিত্র যেমন সাজ তেমন

১০ মে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি কণ্ঠ। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন দুই কস্টিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অভিষেক রায়, অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত। বিশদ

04th  May, 2019
একনজরে
  চেন্নাই, ১৭ জুন: তামিলনাড়ু পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিশেষ রিপোর্টের ভিত্তিতে তিন আইএস সমর্থনকারীকে গ্রেপ্তার করল বিশেষ তদন্তকারী শাখা (এনআইএ)। ওই তিনজন কোয়েম্বাটোরের বিভিন্ন ধর্মীয়স্থানে আত্মঘাতী হামলার ছক করেছিল বলে পুলিসের দাবি। ধৃতদের নাম মহম্মদ হুসেন, শাহজাহান এবং শেখ সইফুল্লা। ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: বাংলাদেশ ৭ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজকে 

17-06-2019 - 10:53:42 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ২১০/৩ (৩০ ওভার)(টার্গেট ৩২২)  

17-06-2019 - 09:57:10 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৩৮/৩ (২০ ওভার) 

17-06-2019 - 09:04:26 PM

কাল থেকে হাসপাতালগুলিতে স্বাভাবিক হচ্ছে পরিষেবা
অবশেষে উঠল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের ...বিশদ

17-06-2019 - 08:39:26 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ৭০/১ (১০ ওভার) 

17-06-2019 - 08:11:12 PM

বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি হলেন জেপি নাড্ডা 

17-06-2019 - 08:05:00 PM