Bartaman Patrika
চারুপমা
 

লুক বদলায় অ্যাকসেসরিজ 

শুধু পোশাক আর শাড়িই নয়, আপনার ব্যক্তিত্ব বিকাশে বড় ভূমিকা রয়েছে অ্যাকসেসরির। জুতো, জুয়েলারি, চশমা, ব্যাগের পাশাপাশি হাতঘড়ির ভূমিকাও কিন্তু অনেকটাই। একটা স্টাইলিশ রিস্টওয়াচ এক লহমায় বদলে দিতে পারে আপনার লুক। আর তাই বাজারেও আসছে আন্তর্জাতিক ব্র্যান্ডের অসামান্য সম্ভার। লিখেছেন সোমা লাহিড়ী।

ফসিল স্মার্ট ওয়াচেস
 ইউএস-এর ফসিল ব্র্যান্ড সম্প্রতি তাদের সতেরোতম স্টোরটি খুলল কলকাতার সাউথ সিটি মলের গ্রাউন্ড ফ্লোরে। এই মুহূর্তে গ্লোবালি লঞ্চ করেছে ফসিল জেনারেশন ফোর স্মার্ট ওয়াচেস। বড় ডায়ালের এই ঘড়ির রেঞ্জে জেন্টস ও লেডিজ ভ্যারাইটি রয়েছে। শুধু সময় দেখাই নয় একটি স্মার্ট ফোনে যা যা করা যায় সব কিছুই করা যাবে এই রিস্টওয়াচে। ইয়ং জেনারেশন ফসিল স্মার্ট ওয়াচে হাত বাড়াচ্ছেন নিদ্বির্ধায়। এই ধরনের আর একটি স্পেশাল কালেকশন রয়েছে এদের— ফসিল হাইব্রিট স্মার্ট ওয়াচেস। এতেও জেন্টস ও লেডিজ স্পেশাল ডিজাইন রয়েছে। এই কালেকশনের রিস্টওয়াচের লুকটা রিস্ট ওয়াচের মতোই। তবে ব্লু-টুথের মাধ্যমে এটি স্মার্ট ওয়াচে বদল করে ব্যবহার করা যাবে। ফসিল স্মার্ট ওয়াচের দাম বারো হাজার টাকা থেকে শুরু। উৎসব উপলক্ষে এই রেঞ্জের ঘড়িতে ডিসকাউন্ট পাবেন ৮ নভেম্বর পর্যন্ত। এছাড়াও ফসিলের ট্র্যাডিশনাল ডিজাইনের ঘড়িগুলোও খুব স্টাইলিশ। লেদার ব্যান্ড, মেটাল ব্যান্ড, গোল্ডেন, স্টিল, স্টোন বসানো জুয়েলারি টাইপ ডিজাইনে ফসিলের লেডিজ রিস্টওয়াচ রয়েছে। দাম সাত হাজার টাকা থেকে শুরু। জেন্টস ট্র্যাডিশনাল ও মেকানিক্যাল রিস্টওয়াচও খুব অভিজাত ডিজাইনে তৈরি করেছে ফসিল। অফিসওয়্যার, পার্টিওয়্যার, ক্যাজুয়ালওয়্যার নানান ডিজাইন বেছে নিতে পারেন ফসিল স্টোর থেকে।
রিস্টওয়াচ ছাড়া অন্যান্য অ্যাকসেসরিও পাবেন ফসিল স্টোরে। ভেজিটেবল ট্যান লেদারের স্টাইলিশ লেডিজ ব্যাগ, ওয়ালেট, টোটে, পার্স, ওয়ার্ক ব্যাগ, ব্যাকপ্যাক তো আছেই, রয়েছে সানগ্লাস আর জুয়েলারিও। দেওয়ালি বা ভাইফোঁটায় উপহারে অভিনবত্ব আনতে চাইলে পা রাখতে পারেন ফসিল স্টোরে।

টাইটান ফেস্টিভ এডিশন
 ভারতে তৈরি হাতঘড়ির জগতে নিঃসন্দেহে টাইটান প্রথম সারিতে। স্টাইলিশ ডিজাইন তৈরিতেও টাইটানের জুড়ি মেলা ভার। আলোর উৎসবকে আরও আলোকময় করতে টাইটান বাজারে এনেছে বিশেষ কালেকশন। পুরুষদের জন্য তৈরি রেঞ্জটির নাম গ্র্যান্ডমাস্টার। বড় ডায়েলের অভিজাত ডিজাইনের এই রিস্টওয়াচ তৈরিতে অনুপ্রেরণা জুগিয়েছে দাবার ছক। ১৬টি ডিজাইন রয়েছে। এর মধ্যে আইকনিক স্কেলিটাল মেকানিক্যাল রিস্টওয়াচটি নজরকাড়া। দাম ৫৯৯৫- ১৮৯৯৫ টাকার মধ্যে। মেয়েদের জন্য অ্যাসিমেট্রিক ডায়াল, গ্লসি ও ব্রাশ মেটাল ফিনিশ, স্বরভস্কি ক্রিস্টাল ক্রাফটেডের রাগা আই অ্যাম কালেকশনের রিস্টওয়াচ আলাদা করে নজর কাড়বে। একেবারে এলিগ্যান্ট লুক। ১৫টি অসাধারণ ডিজাইনে এই কালেকশন পাওয়া যাবে। দাম ৪৯৯৫ টাকা থেকে ১৪ হাজার ৯৯৫ টাকার মধ্যে।
সংস্থাটি দীপাবলি ও ভাইফোঁটা উপলক্ষে ক্রেতাদের আকর্ষণীয় অফারও দিচ্ছে। ৩৫০০ টাকার ওপর রিস্টওয়াচ কিনলে গোল্ড কয়েন উপহার হিসেবে পাওয়া যাবে। অফার শুরু হয়েছে গত ১০ অক্টোবর, চলবে ১১ নভেম্বর পর্যন্ত। 
03rd  November, 2018
 ত্বকের যত্নে আধুনিক প্রযুক্তি

পৃথিবীর নানান প্রান্তে অত্যাধুনিক রূপচর্চা সংক্রান্ত যে সমস্ত প্রযুক্তি, পদ্ধতি ও সামগ্রী লঞ্চ হয়, বহুবছর ধরে তাতে যোগদানের আমন্ত্রণ পেয়ে আসছেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।
বিশদ

শুরু পুজোর দিন গোনা

বর্ষা আসুক না আসুক, শিউলি ফুটুক না ফুটুক পুজোর সৌরভ ছড়িয়ে পড়েছে শ্রাবণী বাতাসে। অভিনেত্রী অপরাজিতা আঢ্যর পুজোর সাজ দিয়ে শুরু হল এবারের পুজো পরিক্রমা। ধারা বিবরণী দিলেন সোমা লাহিড়ী।
বিশদ

ড্রেস চাই স্মার্ট 

এবারের সামার মনসুন ড্রেস বর্ণময়। সিঙ্গল কালার আর অফ বিট কটনপ্রিন্ট চাহিদার শীর্ষে। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

13th  July, 2019
ডিজাইনার কী বলছেন?

শুরু হয়েছে নতুন বিভাগ। নামী দামি ও নতুন ডিজাইনাররা ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। এবার অনুপম চট্টোপাধ্যায়। বিশদ

06th  July, 2019
তিন কন্যার সাজ কথা

একটু আধটু বৃষ্টি হলেও কমছে না রোদের তাপ। ভ্যাপসা গরমে আরাম পেতে কেমন শাড়ি বাছবেন, তার হদিশ দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

06th  July, 2019
আংটি নামে গয়নাটি

আংটি নামে ছোট্ট গয়নাটি মানুষের জীবনের অনেকখানি জায়গা জুড়ে আছে। সেই সঙ্গে জায়গা করে নিয়েছে জীবনের দর্পণ সাহিত্যের পাতায়ও। আংটি নিয়ে গল্প শুনিয়েছেন শ্যামলী বসু। বিশদ

06th  July, 2019
ডিজাইনার কী বলছেন?

শুরু হল নতুন বিভাগ। নামী দামি ডিজাইনাররা ফ্যাশন ট্রেন্ড নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। এবার সোমা ভট্টাচার্য। বিশদ

29th  June, 2019
স্বস্তি আসুক কোটায়
 

বর্ষণহীন আষাঢ়। অস্বস্তিকর গরমে স্বস্তি দেয় কোটা শাড়ি। কটন কোটা, রেশম চেক নাকি মুগা কোটা? সন্ধান দিলেন সোমা লাহিড়ী।

মাঝেমধ্যে দু’এক পশলা বৃষ্টি হলেও বর্ষা এবার বর্ষণমুখর নয়। রোদের গনগনে উত্তাপ ছড়িয়ে থাকছে সকাল থেকে সন্ধে। সন্ধের পরও তেমন হাওয়া নেই। বাতাসের আর্দ্রতাও চূড়ান্ত পর্যায়ে। 
বিশদ

29th  June, 2019
 চরিত্র যেমন সাজ তেমন

 ছবির গল্প সম্পর্কে পরিচালক বিরসার বক্তব্য, ‘মূলত এটি কমেডি ছবি।’ ছেলেবেলার অভিন্ন হৃদয়ের বন্ধু অনুপম, রজত। অনুপম কর্পোরেট অফিসে চাকরি করে। একটু লাজুক স্বভাবের। কিন্তু ওঁর স্ত্রী রাই বাড়িতে কোনও কাজকর্ম করে না। সর্বক্ষণ মহিলাদের জন্য মিছিল, মিটিং, আন্দোলন করে বেড়ায়। ফলে অনুপমকে ঘরের কাজকর্ম করতে হয়।
বিশদ

22nd  June, 2019
 ডিজাইনার সামার

মাঝে মধ্যে বৃষ্টি হলেও রোদের তাপ আর ভ্যাপসা গরমে সাজগোজের উৎসাহ কমছে। তারই মাঝে ডিজাইনার শাড়ি-সাজে উপস্থিত অভিনেত্রী সোহিনী সরকার। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

22nd  June, 2019
 ফিটনেস ফ্যাশন

 জিমে ঘাম ঝরানো হোক বা পার্কে ফ্রিহ্যান্ড পোশাক হওয়া চাই কেতাদুরস্ত। খবরে সোমা লাহিড়ী। বিশদ

15th  June, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

এই মাসে পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়ের ছবি তুষাগ্নি মুক্তি পাবে। ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ এবং পোশাক পরিকল্পনার দায়িত্বে স্বয়ং পরিচালক। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

08th  June, 2019
আজ জামাই সাজ 

ট্র্যাডিশনাল ধুতি-পাঞ্জাবি পরবেন, নাকি ক্যাজুয়াল কোনও পোশাক? চারটি সাজের খোঁজ দিয়েছেন সোমা লাহিড়ী। 
বিশদ

08th  June, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

৫ জুন মুক্তি পাবে পরিচালক রাজা চন্দের ছবি কিডন্যাপ। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এই ছবির মুখ্য ভূমিকায় দেখা যাবে দেব ও রুক্মিণী মৈত্রকে। এঁদের পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্টাইলিস্ট নেহা গান্ধী। খবরে চৈতালি দত্ত।
বিশদ

01st  June, 2019
একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

কাবুল, ১৯ জুলাই (এএফপি): কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছে এক বিস্ফোরণে কমপক্ষে আটজন প্রাণ হারালেন। ঘটনায় আরও বহু মানুষ জখম হয়েছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। সরকারি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি 
অবশেষে উচ্চশিক্ষা সংসদের ভাইস চেয়ারম্যান (শিক্ষা) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। ...বিশদ

09:06:13 AM

পাথরপ্রতিমায় পুকুরে কুমির
পাথরপ্রতিমা ব্লকের কুয়েমুড়ি গ্রামের একটি পুকুরে প্রমাণ সাইজের কুমির দেখা ...বিশদ

08:52:23 AM

স্বাধীনতা দিবসের বক্তৃতার জন্য পরামর্শ চাইলেন প্রধানমন্ত্রী মোদি 
স্বাধীনতা দিবসের বক্তৃতা নিয়ে পরামর্শ চেয়ে আবারও জনতার দরবারে প্রধানমন্ত্রী ...বিশদ

08:40:23 AM

আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

08:11:47 AM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম১৮৯৯: লেখক বনফুল ...বিশদ

07:50:00 AM

২২ জুলাই কর্ণাটক বিধানসভায় আস্থাভোট 

19-07-2019 - 08:37:08 PM