Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন সাজ তেমন 

ছবির গল্প সম্পর্কে পরিচালক রাজা চন্দকে জিজ্ঞাসা করতেই তিনি জানান, ‘মূলত এটি কমেডি ছবি। ছবিটি এক মজার মোড়কে বাঁধা হয়েছে। এমনকী ছবির চরিত্রদের নামও বর্ষীয়ান শিল্পীদের দ্বারা নামাঙ্কিত। সুচিত্রা এক বর্ধিষ্ণু পরিবারের মেয়ে। সে কলেজে পড়ে। সুচিত্রার বাবা একজন সরকারি অফিসার, যিনি কোয়ালিটি ছাড়া কিছু বোঝেন না। বাড়িতে সুচিত্রার মাও আছেন। অন্যদিকে নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে উত্তম পাড়ার রকে বসে আড্ডা মারা এক রকবাজ ছেলে। সে কলেজে কখনও যায় আবার কখনও যায় না। ফেল করে। এই উত্তম সুচিত্রা একে অপরের প্রেমে বাঁধা পড়ে। একে অসম প্রেমও বলা যেতে পারে। ফলে ওদের প্রেমে নানারকম সমস্যা আসে। কিন্তু শেষমেশ ব্যাপারটা সিরিয়াস এবং আবেগঘন ভালোবাসার গল্পে পরিণত হয়।’
উত্তম ও সুচিত্রার ভূমিকায় যথাক্রমে দেখা যাবে বনি, কৌশানিকে। অন্যান্য শিল্পীরা হলেন— ভরত কল (কমল মিত্র), জয়শ্রী (ছায়া দেবী), শঙ্কর চক্রবর্তী (ভানু), মধুমিতা (সন্ধ্যা রায়), কাঞ্চন মল্লিক (জহর) তাছাড়া বিশ্বজিত্‌ চক্রবর্তীকে এক ডাক্তারের ভূমিকায় দেখা যাবে।
ছবির চরিত্রদের পোশাক সম্পর্কে বলতে গিয়ে কস্টিউম ডিজাইনার প্যানজি সাহা বলেন, ‘চরিত্র অনুযায়ী প্রত্যেকের পোশাক পরিকল্পনা করেছি। উত্তম অর্থাত্‌ ব঩নিকে জিনস ও শার্টে বেশি দেখা গেলেও লেয়ার টি-শার্টেও দেখা যাবে। কখনও জিনসের সঙ্গে টি-শার্টের উপর শার্ট পরেছেন। শার্টের ক্ষেত্রে ডেনিম এবং চেকসে বনিকে দেখা যাবে। টি-শার্ট সিঙ্গল কালার হলেও কখনও বুকের সামনে কম্পিউটার প্রিন্টও রয়েছে। জিনসের ক্ষেত্রে বনি কখনও টর্ন আবার কখনও লো ওয়েস্ট, টোনড পরেছেন, মিক্সম্যাচ কালার প্যালেট রয়েছে ইয়ালো, ব্লু ইত্যাদি ব্রাইট কালার ছাড়াও হোয়াইট ব্লু, রেড ব্লু ইত্যাদি কম্বিনেশনের চেকস শার্টে বনিকে দেখা যাবে। সেই সঙ্গে কখনও হাতে রিস্টব্যান্ড, ঘড়ি এবং পায়ে নর্মাল শ্যু বা স্নিকারসে বনি ধরা দেবেন।
অন্যদিকে আবার সুচিত্রারূপী কৌশানিকে সিম্পল লুকে দেখা যাবে। সাবডিটড কালারের চুড়িদার, কুর্তার সঙ্গে কনট্রাস্ট কালারের ওড়না ব্যবহার করেছেন। পোশাকের স্লিভস থ্রি কোয়াটার বা ফুলস্লিভ পোশাকের কালার প্যালেট বেবি পিংক, লেমন ইয়ানো, বেবি ইয়ালো, স্কাই ব্লু ইত্যাদি। সেইসঙ্গে কালো ছোট ঝুমকো বা ড্রপ বা রিং রয়েছে। হাতে মাঝে মাঝে ঘড়ি, পায়ে বেশিরভাগ ফ্ল্যাটস আবার কখনও ওয়েজ হিল জুতোতে কৌশানিকে দেখা যাবে। কলেজ যাওয়ার সময় কাঁধে লেদারের লেডিস ব্যাগও কৌশানিকে নিতে দেখা যাবে বলে জানালেন প্যানজি। তাছাড়া বাড়ির পুজোর দৃশ্যে কৌশানিকে লাল ব্লাউজের সঙ্গে সাদা-লাল কম্বিনেশনের ঢাকাই শাড়ির সঙ্গে কপালে লাল টিপ, ফুলের মালা সমেত খোঁপা এবং গোল্ড জুয়েলারিতে দেখা যাবে। ছবিতে বেশিরভাগ সময় কৌশানি বিনুনি বা স্ট্রেট কিংবা হালকা কার্ল হেয়ার স্টাইলে ধরা দেবেন বলে জানা গেল প্যানজির কাছ থেকে, ছবিতে ভরত কল’কে ফর্মাল শার্ট, প্যান্ট এবং জয়শ্রীকে তাঁতের হ্যান্ডলুম এবং সিল্কের শাড়িতে দেখা যাবে। শঙ্কর চক্রবর্তীকে বাড়িতে লুঙ্গির সঙ্গে স্যান্ডো গেঞ্জি এবং মধুমিতাকে সুতির ছাপার শাড়িতে দেখা যাবে।
চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন এন কে সলিল। ক্যামেরায় মুরলি, গোপী ভগত। সম্পাদনা করেছেন মহঃ কালাম। সুর দিয়েছেন জিত্‌ গঙ্গোপাধ্যায়। কোরিওগ্রাফে বাবা যাদব, আদিল শেখ, রাজা চন্দ। প্রযোজনা সুরিন্দর ফিল্মস। প্রযোজক নিশপাল সিং (রানে)। 
27th  October, 2018
চরিত্র যেমন সাজ তেমন  

২১ মার্চ মুক্তি পেয়েছে যশ, মিমি জুটির ছবি মন জানে না। ছবির কাহিনী ও পরিচালনা শগুফতা রফিকের। যশ, মিমির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

আনন্দ বসন্ত সমাগমে

বসন্ত মানেই উৎসব আর আনন্দ। আনন্দ দিনে সাজও হওয়া চাই উজ্জ্বল বর্ণময়। আজ অভিনেত্রী বাসবদত্তা চট্টোপাধ্যায় সেজেছেন বসন্ত উৎসবের সাজে। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

স্বভূমিতে ফ্যাশন শো

ইন্দো-ব্রিটিশ স্কলারস অ্যাসোসিয়েশন এবং জে ডি বিড়লা ইনস্টিটিউটের যৌথ প্রয়াসে স্বভূমিতে একটি ফ্যাশন শো হয়ে গেল। মূলত দারিদ্র্য সীমার নীচে থাকা ছাত্র-ছাত্রীদের উন্নতিকল্পে চ্যারিটির জন্য এই ফ্যাশন শো করা হয়েছিল।
বিশদ

চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত। বিশদ

16th  March, 2019
লাগলো যে দোল 

 আসছে রঙিন হওয়ার দিন। দোল উৎসবের আগমন বার্তা ধ্বনিত হচ্ছে আকাশে-বাতাসে আর শাড়ির জমিনে। ডিজাইনার আর বুননশিল্পীরা নানান রং নিয়ে খেলছেন বসন্তের আনন্দ মরশুমে। আজ অভিনেত্রী অঞ্জনা বসুর শাড়ি-সাজে সেই রঙিন বসন্তেরই আবাহন। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  March, 2019
বসন্ত জাগ্রত দ্বারে

বসন্ত মানেই রং আর রং। লাল নীল হলুদ সবুজ গোলাপি বেগুনি মিলেমিশে একাকার। ডিজাইনারদের বসন্ত সম্ভারে তেমনই রং খুঁজে পেলেন সোমা লাহিড়ী। বিশদ

09th  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত।
বিশদ

02nd  March, 2019
 মেহেন্দি লগাকে রাখনা

শ্যাওলারঙা মেহেন্দির ভিজে সুগন্ধ প্রকৃতই বিয়ের বার্তা বয়ে আনে। খানিকটা প্রজাপতির মতোই রূপকধর্মী এই মেহেন্দিও। আইবুড়ো ভাত, আশীর্বাদ এই শব্দগুলোর সঙ্গে সঙ্গে মেহেন্দি, সঙ্গীত এই শব্দগুলোর এখন অবাধ প্রবেশ বাঙালি বিয়ের আসরে। বেশ কয়েক বছর ধরেই মেহেন্দি অবাঙালি গণ্ডি ছাড়িয়ে বাঙালি চত্বরে প্রবেশ করেছে এবং নিঃসন্দেহে বেশ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বিশদ

02nd  March, 2019
তিন কন্যার বসন্ত সাজ

তিন অভিনেত্রী আজ সেজেছেন তাঁদের পছন্দের বসন্ত সাজে। শাড়ি, গয়না, মেকআপ আর হেয়ারস্টাইলে বসন্তের পদধ্বনি ধ্বনিত। বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

02nd  March, 2019
শহরে অন্য ফ্যাশন শো

ওয়ানস আপন আ টাইম ইন অ্যাকোয়া নামে এক ফ্যাশন শো হয়ে গেল পার্ক হোটেলে। খবরে চৈতালি দত্ত। বিশদ

02nd  March, 2019
সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি : মাধুরী 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের মুখোমুখি আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

23rd  February, 2019
পুরুষ বেশে রঙের রামধনু 

ছেলেদের পোশাক মানেই সাদা, অফ হোয়াইট, আকাশি, ধূসর, হালকা বাদামি বা পেস্তা সবুজ— এ ধারণা এখন অবসোলিট। লাল, নীল, সবুজ, হলুদ এমনকী মেয়েলি রং বলে পরিচিত গোলাপিও রাজত্ব করছে। ডিজাইনার ঈশান ও মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজতের সঙ্গে কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

23rd  February, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এই বাংলায় এক সময় যে মসলিন উৎপাদন হতো, তার চাহিদা ও সুনাম ছিল জগৎজোড়া। সোনার সুতোয় বোনা সেই মসলিন এখন দুষ্প্রাপ্য। তাই ...

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার বিজেপি’র হরিরামপুর মণ্ডল কমিটির পক্ষ থেকে প্রার্থীর নামে দেওয়াল লিখন শুরু করা হয়। বৃহস্পতিবারই বালুরঘাট লোকসভা আসনে সুকান্ত মজুমদারের নাম বিজেপি প্রার্থী হিসেবে ঘোষণা করে। এদিন মণ্ডল কমিটির সদস্যরা রং তুলি নিয়ে দেওয়াল লেখার কাজ শুরু করেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক বছরের নির্বাসন কাটিয়ে ওঠার পর আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে ফিরে আসার জন্য আইপিএলের মঞ্চকেই বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। প্রস্তাব ছিল পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলার। কিন্তু নির্বাচকদের তিনি সটান না বলে দেন। ...

মুম্বই, ২২ মার্চ (পিটিআই): সাধারণত ভোটদানের সময় বাম হাতের তর্জনীতে কালি লাগানো হয়। কিন্তু, সামনে লোকসভা নির্বাচন থাকায় মহারাষ্ট্রের পঞ্চায়েত, পুরসভা নির্বাচনে ভোটারদের ডান হাতের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব আবহাওয়া দিবস
১৯১০: রাজনীতিক রামমনোহর লোহিয়ার জন্ম
১৯৩১: বিপ্লবী ভগৎ সিংয়ের ফাঁসি
১৯৮৬ - কঙ্গনা রানাওয়াত, ভারতীয় অভিনেত্রী।
১৯৯৫: কবি শক্তি চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  March, 2019

দিন পঞ্জিকা

৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া ৪২/৫ রাত্রি ১০/৩৩। চিত্রা ৮/২৭ দিবা ৯/৫। সূ উ ৫/৪২/১৯, অ ৫/৪৪/৪৭, অমৃতযোগ দিবা ৯/৪৪ গতে ১২/৫৬ মধ্যে। রাত্রি ৮/৮ গতে ১০/৩২ মধ্যে পুনঃ ১২/৮ গতে ১/৪৩ মধ্যে পুনঃ ২/৩১ গতে ৪/৭ মধ্যে। বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১৪ মধ্যে পুনঃ ৪/১১ গতে উদয়াবধি। 
৮ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯, শনিবার, তৃতীয়া রাত্রি ২/২/৮। চিত্রানক্ষত্র ১২/০/৩৩, সূ উ ৫/৪২/৩৭, অ ৫/৪৩/৫৭, অমৃতযোগ দিবা ৯/৪৩/৪ থেকে ১২/৫৫/২৫ মধ্যে এবং রাত্রি ৮/৭/৪১ থেকে ১০/৩১/২৫ মধ্যে ও ১২/১৮/১৪ থেকে ১/৪৩/৪ মধ্যে ও ২/৩০/৫৮ থেকে ৪/৬/৪৮ মধ্যে, বারবেলা ১/১৩/২৭ থেকে ২/৪৩/৩৭ মধ্যে, কালবেলা ৭/৪৩/৪৭ মধ্যে ও ৪/১৩/৪৭ থেকে ৫/৪৩/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/১৩/৪৭ মধ্যে ও ৪/১১/৫৯ থেকে ৫/৪১/৩৯ মধ্যে। 
মোসলেম: ১৫ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ মালদহে রাহুল গান্ধীর প্রথম নির্বাচনী সভা  
আজ, শনিবার মালদহের চাঁচলের কলমবাগানে জনসভা করতে আসছেন সর্বভারতীয় কংগ্রেস ...বিশদ

09:45:07 AM

ফেমা আইনে গিলানিকে ১৪ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা ইডির
বিদেশি মুদ্রা আইনে (ফেমা) তদন্তে নেমে জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী ...বিশদ

09:30:00 AM

আজ শুরু আইপিএল
অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার। মহাধুমধাম করে শনিবার চেন্নাই সুপার ...বিশদ

09:21:06 AM

আজ থেকে আসানসোলে ভোটপ্রচারে নামছে সব দলই

আজ, শনিবার থেকে আসানসোলে ভোটের ময়দানে জোরকদমে প্রচারে নামছে সব ...বিশদ

09:04:20 AM

রূপশ্রী চালু রাখতে সায় কমিশনের
বিয়ের সময় কন্যাসন্তানদের আর্থিক সাহায্য দেওয়ার সরকারি প্রকল্প ‘রূপশ্রী’ চালু ...বিশদ

09:00:00 AM

আজ মহারাষ্ট্রে আসন বণ্টনের কথা ঘোষণা করবে কংগ্রেস এবং এনসিপি
আজ শনিবার মহারাষ্ট্র বিধানসভার আসনবণ্টন এবং জোটের আনুষ্ঠানিক ঘোষণা করবে ...বিশদ

08:47:00 AM