Bartaman Patrika
চারুপমা
 

পনেরো দিনে কিভাবে
শারদ সুন্দরী হবেন

কীভাবে প্রস্তুতি নেবেন জানাচ্ছেন এস্থেটিশিয়ান ও মেকআপ ডিজাইনার গৌরী বোস।
আমাদের সব থেকে বড় উৎসব হল দুর্গাপুজো। সকলেরই ইচ্ছে হয় এই উৎসবে সেজে-গুজে খেয়ে-দেয়ে ঘুরে ফিরে আনন্দ করতে। নতুন জামাকাপড় কেনা, নতুন নতুন জায়গায় যাওয়ার প্ল্যান। ঠাকুর দেখা বা ঘরোয়া পার্টির পরিকল্পনা সবই হয় কিন্তু চেহারাটা সেই মলিন, রোদে পোড়া, ব্রণর দাগ বা র‌্যাশ, চোখে ক্লান্তির কালো ছাপ নয়তো খুশকির উপদ্রব, চুল উঠে যাওয়া ও জৌলুস হারানো। অযত্নের ফলে বয়সের থেকে বয়স্ক দেখানো— এক কথায় উধাও গ্লামার। আর এটাই ‘হাইটাইম’ নিজের জন্য ২০ মিনিট সময় না দিলে সব নতুনের মাঝে কাঠামোটাই পুরনো থেকে যাবে।
সানবার্ন ও ট্যান
সানবার্ন হতে হতে তাকে অগ্রাহ্য করার ফলস্বরূপ ট্যান হতে পারে।
ফলাফল: ৯৫ শতাংশ মানুষ ফর্সা গায়ের রং-এর জন্য কাঙাল কিন্তু অযত্ন ও অগ্রাহ্য করার ফলে যার যেমনই রং হোক না কেন, তা হারিয়ে গিয়ে অপেক্ষাকৃত কালো হয়ে যায় তো বটেই, তার সঙ্গে স্কিনের গ্লো অর্থাৎ উজ্জ্বলতা হারিয়ে স্কিন হয় লাইফলেস ও পেল।
কী করা উচিত
ডাক্তারের পরামর্শ ছাড়া ওভার দ্য কাউন্টার যেমন ওষুধ কিনে খাওয়াটা কখনই রেকমেন্ডেড নয়, তেমনই রূপ বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ীই কোনও ভালো কোম্পানির সানস্ক্রিন, জেল বা ক্রিম ব্যবহার করা উচিত। অয়েলি স্কিন থাকলে উপযুক্ত প্রোডাক্ট ব্যবহার না করলে সমস্যা আরও বেড়ে যেতে পারে।
 এমন কোনও প্রতিষেধক নেই যা একশো শতাংশ প্রকেটশন দেবে। তাই দিনে একবার ‘সানবার্ন রিমুভ্যাল’ প্যাক ব্যবহার করা দরকার।
 ট্যান হয়ে গিয়েছে এমন স্কিনের জন্য ট্যান রিমুভ্যাল ফর্মূলায় রিপেয়ার করে তারপর ডেইলি কেয়ার নিতে হয়।
 ট্যান বা সানবার্ন এর প্রতিকার ‘ব্লিচ’ নয়।
ব্রণ ও র‌্যাশ
টিনএজ থেকে এই সমস্যার শুরু হয়। পরিসংখ্যান অনুযায়ী এই বয়সের ৭০-৮০ শতাংশ এই সমস্যার শিকার।
ফলাফল: ব্রণ হল দুব্বো ঘাসের মতো, একটা যায় তো দুটো জন্মায়। ব্রণ ও র‌্যাশ হলে চুলকোয় ও জ্বালা করে, ব্রণ খুঁটে দিলে স্বাভাবিকভাবেই গর্ত ও কালো দাগ হয় যায়। পাস থেকে ছড়িয়ে পড়ে ইনফেকশন। এরও অ্যাকিউট স্টেজ এ্যাকনি ভালগারিস।
কী করা উচিত?
 ক্লিন করা বা কোনও কিছু অ্যাপ্লাই করা ছাড়া কোনও সময়েই ব্রণতে হাত দেওয়া যাবে না। এতে ইনফেকশন বেড়ে যাবে।
 চুলকানো বা ভেতরের পাসটা বার করা অত্যন্ত ক্ষতিকারক।
 ক্রিম জাতীয় কোনও কিছুর ব্যবহার বন্ধ।
 ওয়াটার বেসড লবঙ্গ ক্রিম চোখের চারপাশে ও ঠোঁট বাদ দিয়ে লাগিয়ে রেখে ৩০-৩৫ মিনিট বাদে ভালোভাবে ধুয়ে নিতে হবে। দিনে একবার, বেশি ব্রণ, র‌্যাশ থাকলে দু’বার ব্যবহার করুন।
মোটামুটি তিরিশ বছর বয়সের পর থেকে বেশ কিছু সমস্যার শুরু হয় বা হওয়ার সম্ভাবনা থাকে। যেমন প্রিম্যাচিওর এজিং, স্যাগিং, পিগমেন্টেশন (মেচেতা), রিংকিলস, ব্লেমিসড স্কিন ইত্যাদি। সমস্যা থেকে মুক্তি পেতে অ্যাডভানসড ও উপযুক্ত স্কিন কেয়ার প্রোডাক্টের নিয়মিত ব্যবহার এবং ক্লিনিক্যাল সাপোর্ট (যা শুধুমাত্র ফেসিয়াল মাসাজের মধ্যে সীমাবদ্ধ নয়) একান্ত জরুরি।
কেমিক্যাল ট্রিটেড হেয়ার (কালারিং, স্ট্রেটনিং, স্মুদনিং, পার্মিং)
বেশির ভাগ ক্ষেত্রেই এই ধরনের অ্যাপ্লিকেশনের পর পরের দিকে ডেইলি কেয়ার ও ক্লিনিক্যাল কেয়ার প্রয়োজন অনুযায়ী করা হয় না, ফলস্বরূপ চুল ওঠা বটেই তার সঙ্গে চুল ড্রাই, ব্রেকেজ, স্প্লিট এন্ডস এবং চুলের শাইন অর্থাৎ জৌলুস একেবারে চলে যায়। এক্ষেত্রে কীভাবে যত্ন নিতে হবে বোঝানো দরকার।
চুলের যত্ন কীভাবে নেবেন
চুল ওঠা, ভেঙে যাওয়া, ড্রাই ও অয়েলি হেয়ার, স্প্লিট হেয়ার, খুশকি ইত্যাদি সমস্যা খুবই কমন। নিয়মিত যত্ন, পরিচর্যা, চুলের উপযুক্ত শ্যাম্পু, মাস্ক, কন্ডিশনার, বাম, সেরাম, হেয়ার গ্রোথ টনিক, অ্যান্টি হেয়ার লস লোশন, অ্যান্টি ড্র্যানড্রাফ প্রোডাক্টের ব্যবহারের সঙ্গে অভিজ্ঞ রূপ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।
সব রকম স্কিনের জন্য সাবধানতা
 যতবার সম্ভব জল বা ওয়েট টিস্যু দিয়ে মুখ গলা পরিষ্কার করা। জলের কোনও বিকল্প নেই।
 আয়রন ওয়াটার হলে যদি সম্ভব হয় তবে ওয়াটার পিউরিফায়ারের জল ব্যবহার করতে পারলে ভালো হয়।
 প্রয়োজনের বাইরে মুখ হাত দেওয়ার বদ অভ্যাস সচেতনভাবে বন্ধ করা।
 রুমাল নয়, ফেসিয়াল টিস্যু।
 অন্যের ব্যবহার করা চিরুনি, তোয়ালে, পাউডার পাফ, মেকআপ স্পঞ্জ ইত্যাদি কোনওভাবেই করা যাবে না।
 বেশির ভাগ তুলোতে পলিউল মেশানো হয়, তাই মেকআপ ওয়াইপার ব্যবহার করাই শ্রেয়।
 যে কোনও প্রোডাক্ট ব্যবহার করার সময় মুখে বিশেষত ব্রণের উপর উপর একদম চাপ যেন না লাগে অর্থাৎ হালকা হাতে ব্যবহার করা।
 বিশেষজ্ঞের পরামর্শ ছাড়া কোনও হেয়ার স্কিন প্রোডাক্ট ব্যবহার না করা।
 উঠতি বা বাজার চলতি বিউটি প্রোডাক্ট সম্পূর্ণ বর্জন করে নামী ও টাইম টেস্টেড অর্থাৎ যারা বহু বছর ধরে এই সমস্ত তৈরি করে আসছে, সেই সমস্ত প্রোডাক্ট ব্যবহার করা উচিত।
ক্লিনিক্যাল কেয়ার
বহু বছর ধরে পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিউটি সেমিনার, ইভেন্ট, ওয়ার্কশপ ইত্যাদির মাধ্যমে অ্যাডভান্সড স্কিন ও হেয়ার টেকনোলজির যা অভিজ্ঞতা অর্জন করছি তা একশো ভাগ ফলপ্রদ। এখানে প্রচলিত নানান হেয়ার স্পা ও ফেসিয়াল যেমন গোল্ড, ডায়মন্ড, প্ল্যাটিনাম, ফেয়ারনেস, হার্বাল, ওজন, থারমোহার্ব, সফটমাস্কের ব্যবহার ইত্যাদি অনেক অনেক কিছু। পুরনো এই পদ্ধতিগুলোর বদলে যদি লেটেস্ট টেকনোলজি অ্যাপ্লাই করে হেয়ার স্পা ও ফেসিয়াল করা হয় তা অনেক বেশি ফলপ্রদ ও স্থায়ী সমাধান করে। সব থেকে বড় কথা হল খরচ কিন্তু একই থাকে। ২টো থেকে ৩টে অ্যাপ্লিকেশনে সমস্যাগুলোর কন্ট্রোল ও সমাধান করে। যেমন, একটা মাত্র অ্যাপ্লিকেশনে রোদে পোড়া ত্বকের ৬০-৭০ শতাংশ রিপেয়ার হয় যা প্রমাণিত। সকলের জন্য থাকে ‘রিলেটেড কেয়ার’ অর্থাৎ বাড়িতে কী ব্যবহার করবে তার চার্ট যার জন্য সময় লাগে মাত্র ১৫-২০ মিনিট ও খরচ সামান্য।
যোগাযোগ: শাকম্ভরী বডি অ্যান্ড বিউটি ক্লিনিক, শ্যামবাজার, কল-৭০০০০৪, ফোন: ৯১৬৩৪১৪৪৪৩, ২৫৫৫ ০৩৫৮
29th  September, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত। বিশদ

16th  March, 2019
লাগলো যে দোল 

 আসছে রঙিন হওয়ার দিন। দোল উৎসবের আগমন বার্তা ধ্বনিত হচ্ছে আকাশে-বাতাসে আর শাড়ির জমিনে। ডিজাইনার আর বুননশিল্পীরা নানান রং নিয়ে খেলছেন বসন্তের আনন্দ মরশুমে। আজ অভিনেত্রী অঞ্জনা বসুর শাড়ি-সাজে সেই রঙিন বসন্তেরই আবাহন। লিখেছেন সোমা লাহিড়ী।
বিশদ

16th  March, 2019
বসন্ত জাগ্রত দ্বারে

বসন্ত মানেই রং আর রং। লাল নীল হলুদ সবুজ গোলাপি বেগুনি মিলেমিশে একাকার। ডিজাইনারদের বসন্ত সম্ভারে তেমনই রং খুঁজে পেলেন সোমা লাহিড়ী। বিশদ

09th  March, 2019
চরিত্র যেমন, সাজ তেমন

অঙ্কিত আদিত্য পরিচালিত ছবি তাই কারি গতকাল মুক্তি পেয়েছে। এই ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন জয়ন্তী সেন ও সন্দীপ জয়সওয়াল। খবরে চৈতালি দত্ত।
বিশদ

02nd  March, 2019
 মেহেন্দি লগাকে রাখনা

শ্যাওলারঙা মেহেন্দির ভিজে সুগন্ধ প্রকৃতই বিয়ের বার্তা বয়ে আনে। খানিকটা প্রজাপতির মতোই রূপকধর্মী এই মেহেন্দিও। আইবুড়ো ভাত, আশীর্বাদ এই শব্দগুলোর সঙ্গে সঙ্গে মেহেন্দি, সঙ্গীত এই শব্দগুলোর এখন অবাধ প্রবেশ বাঙালি বিয়ের আসরে। বেশ কয়েক বছর ধরেই মেহেন্দি অবাঙালি গণ্ডি ছাড়িয়ে বাঙালি চত্বরে প্রবেশ করেছে এবং নিঃসন্দেহে বেশ পাকাপাকি জায়গা করে নিয়েছে। বিশদ

02nd  March, 2019
তিন কন্যার বসন্ত সাজ

তিন অভিনেত্রী আজ সেজেছেন তাঁদের পছন্দের বসন্ত সাজে। শাড়ি, গয়না, মেকআপ আর হেয়ারস্টাইলে বসন্তের পদধ্বনি ধ্বনিত। বর্ণনায় সোমা লাহিড়ী। বিশদ

02nd  March, 2019
শহরে অন্য ফ্যাশন শো

ওয়ানস আপন আ টাইম ইন অ্যাকোয়া নামে এক ফ্যাশন শো হয়ে গেল পার্ক হোটেলে। খবরে চৈতালি দত্ত। বিশদ

02nd  March, 2019
সুস্থ জীবনযাত্রাই সুন্দর থাকার চাবিকাঠি : মাধুরী 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বলিউডের ‘ধকধক গার্ল’ মাধুরী দীক্ষিতের মুখোমুখি আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য। 
বিশদ

23rd  February, 2019
পুরুষ বেশে রঙের রামধনু 

ছেলেদের পোশাক মানেই সাদা, অফ হোয়াইট, আকাশি, ধূসর, হালকা বাদামি বা পেস্তা সবুজ— এ ধারণা এখন অবসোলিট। লাল, নীল, সবুজ, হলুদ এমনকী মেয়েলি রং বলে পরিচিত গোলাপিও রাজত্ব করছে। ডিজাইনার ঈশান ও মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজতের সঙ্গে কথা বলে লিখেছেন সোমা লাহিড়ী। 
বিশদ

23rd  February, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

কে এস আর্টস এন্টারটেনমেন্ট প্রযোজিত ও মাই লাভ হিন্দি ছবির শেষপ্রস্থের শ্যুটিং জোরকদমে চলছে। পরিচালক রাজেন থমাস। পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন স্বাতী প্যাটেল। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

16th  February, 2019
ল্যাকমে ফ্যাশন উইক
চমকে ভরা গরমের আয়োজন 

মুম্বইয়ের জিও গার্ডেনে বসেছিল এবারের ল্যাকমে ফ্যাশন উৎসবের আসর। এই আসর থেকে আমাদের মুম্বই প্রতিনিধি দেবারতি ভট্টাচার্য এক ঝাঁক ডিজাইনারের নতুন কিছু সৃষ্টিকথা তুলে ধরলেন। 
বিশদ

16th  February, 2019
এই সাজ তোমার আমার

সরস্বতী পুজো আর ভ্যালেনটাইন’স ডে যেন মিলেমিশে একাকার। প্রিয়জনের সঙ্গে রংমিলান্তি সাজে সাজতে প্রাণ চায় সবার। তেমন দুটি সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

09th  February, 2019
বাসন্তী সাজ

মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে প্রতি বছরের মতো এবারও দেবী সরস্বতীর আরাধনায় মেতে উঠব আমরা। সাজব বাসন্তী সাজে। আসলে শুক্লা পঞ্চমীর দিনটিকেই আমরা বসন্তের আগমনক্ষণ মনে করি। শীতের জড়তা কাটিয়ে জেগে ওঠে প্রকৃতি। গাছেরা নতুন পাতায় সেজে ওঠার তোড়জোড় শুরু করে দেয়। লাল আর হলুদ ফুলের কুঁড়িতে রং লাগে ডালে ডালে। পলাশপ্রিয়া দেবীর পুজোর আয়োজনে তাই পলাশের কুঁড়ি চাই-ই। দেবীর প্রিয় রং বাসন্তী হলুদ। আজ তাই দেবীর আগমন বার্তা নিয়ে এল বাসন্তী সাজ। বিশদ

02nd  February, 2019
সাজো সাজো রব 

মাঘ-ফাল্গুন বিয়ের ভরপুর মরশুম। বিয়েবাড়ির সাজগোজ কেমন হলে ভালো হয় তার পরামর্শ দিয়েছেন রূপবিশেষজ্ঞ গৌরী বোস। 
বিশদ

26th  January, 2019
একনজরে
সেভিয়া, ১৮ মার্চ: দুই দলের শেষ সাক্ষাৎকারে জোড়া গোল করেও বার্সেলোনার হার বাঁচাতে পারেননি লায়োনেল মেসি। রবিবার যেন তারই মধুর প্রতিশোধ নেওয়ার সংকল্প বুকে নিয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: স্থানীয় মানুষদের সুবিধার জন্য ঘোষিত প্রকল্পের শিলান্যাসের পর ৯ বছর পেরিয়ে গেলেও আমতা-বাগনানের রেল লাইন চালু নিয়ে অনিশ্চয়তা কাটল না। এমনকী রেল প্রকল্পের জন্য জমি দিয়েও রেল লাইন চালু না হওয়া এবং শিলান্যাসের ফলকও উধাও হয়ে যাওয়ায় রেল ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নির্বাচনে সরকারি কর্মচারীদের নিরাপত্তার জন্য দেওয়া হোক কেন্দ্রীয় বাহিনী, দাবি কর্মচারী পরিষদের

01:15:00 PM

চুঁচুড়ায় নিখোঁজ শিক্ষকের দেহ উদ্ধার

প্রাথমিক স্কুল শিক্ষকের দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল চু্ঁচুড়ার ফুলপুকুর ...বিশদ

11:35:00 AM

প্রয়াত অভিনেতা রমেন রায়চৌধুরী

প্রয়াত হলেন বাংলা সিনেমার অভিনেতা রমেন রায়চৌধুরী। বয়স হয়েছিল ৭৫ ...বিশদ

10:29:55 AM

শহরে ট্রাফিকের হাল

আজ, মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:17:42 AM

তৃণমূলকে আক্রমণ করে গান রেকর্ড, বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের  

10:06:11 AM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, আখনুর সেক্টর সীমান্তে পাক সেনার গোলাগুলি 

09:56:00 AM