চারুপমা
 

ছোটদের পুজো সাজ 

তুন জামা, নতুন জুতো, নিত্য নতুন সাজগোজ।
শর্ট ফ্রক ও শার্ট ড্রেস
পশ্চিমী ধঁাচের পোশাক এখন কচিকাঁচাদের দারুণ পছন্দ। বাড়ির ছোট্ট সোনা মেয়ের জন্য তাই শর্ট ফ্রক একটা কিনতেই হবে। গত বছরের মতো এবার আর কোল্ড শোল্ডারের বিশেষ চাহিদা নেই। এবার ফ্রকে ফ্ল্যাপ স্লিভস। অনেকটা হাতির কানের ডিজাইন। সেই স্লিভসে কনট্রাস্ট কালার কম্বিনেশন থাকতেই পারে। বস্তুত কন্ট্রাস্ট কালার কম্বিনেশনের স্লিভস থাকলে ড্রেসগুলো আরও কালারফুল লাগবে। শর্ট ফ্রকের ঝুল হাঁটুর সামান্য ওপরেই শেষ হয়েছে। আর ফ্রকের তলার দিকটা অনেক ক্ষেত্রেই অ্যাসিমেট্রিক ডিজাইনে কাটা। গত বছর থেকেই কুর্তা-কামিজে ফিশ টেলের আধিক্য চোখে পড়েছিল। অর্থাৎ পিছনের মাছের লেজের মতো বাড়তি বেশ খানিকটা অংশ ঝুলবে আর সামনেটা ছোট। এ বছর ছোটদের ফ্রকেও ফিশ টেল ডিজাইনের বিপুল চাহিদা। আর আছে শার্ট ড্রেস। ড্রেস অথচ সম্পূর্ণ শার্টের মতো চেহারা। এক কাটের এই ফ্রকের আবার কোমরের কাছে বেল্ট সিস্টেম। মনে হবে যেন কোমরের কাছে ভাঁজ রয়েছে।
ডিভাইডেড শর্টস
ফ্লেয়ারি শর্টস তাও আবার ডিভাইডেড। সঙ্গে ম্যাচিং বা কনট্রাস্ট টপ। তাতেও ফ্লেয়ার। ফ্লেয়ার দেওয়া ডিভাইডেড শর্টসে রয়েছে রঙিন প্রিন্ট। প্রিন্টের ধরন অ্যাসিমেট্রিক বা জিওমেট্রিক। ফ্লোরাল ডিজাইন ডিভাইডেড শর্টসে পাবেন না।
ডেনিমে মিক্স
অ্যান্ড ম্যাচ
এবার বাচ্চাদের ফ্যাশনে ডেনিমের সঙ্গে কটন বা জর্জেট ফেব্রিকের মিক্স ম্যাচ খুবই চোখে পড়ল। সেক্ষেত্রে ফ্রকে স্কার্ট লুক। কোমর থেকে ডেনিম ফেব্রিক আর ওপরে কনট্রাস্ট জর্জেট বা কটন ফেব্রিকের টপ। যদিও গোটাটাই আওয়ান পিস।
ডেনিম শর্টস ও টি-শার্ট
বাচ্চা ছেলেদের জন্য পুজো ফ্যাশন ডেনিম শর্টস। ফেডেড জিনসের এই শর্টস ঝুলে বেশ লম্বা। মোটামুটি হাঁটুর সামান্য নীচ পর্যন্ত নেমেছে। সঙ্গে টি-শার্টের বাহারও বিভিন্ন। ছোট ছোট প্রিন্ট, স্ট্রাইপস বা সলিড কালার, টি-শার্টের নানা রূপ। তবে এবছর টি-শার্টে কলারের চল বেশি।
ডেনিম ট্রাউজার এবার আর আর লো ওয়েস্ট নয়। বরং হাই ওয়েস্ট ডেনিমেরই চাহিদা। ডেনিমের রঙের ক্ষেত্রে নীলের নানারকম শেডই বেশি। আইস ব্লু, নেভি ব্লু আর রয়্যাল ব্লু। 
পোশাক  স্পেনসারস, সাউথ সিটি মল, ফোন: ৪৪০২৫৫০০ রাসবিহারী, ফোন: ২৪৬৪৪৬৮৩,
মনি স্কোয়্যার, ফোন: ৬৬২৫৮০০৩ স্পেনসারস
হাইপার স্টোর, অ্যাক্সিস মল, ফোন: ৬৪৯৯২৩৯৫
পোশাক  স্মিতা স্টোরস
নিউ মার্কেট, শপ নং-জি ৫০,
ফোন: ২২৫২৮০৪৭
পোশাক  আদি কে সি দাস অ্যান্ড কোং, শ্যামবাজার, ফোন: ২৫৫৫ ৪৭৬৫
পোশাক  হাসিখুশি, দক্ষিণাপণ,
ফোন: ২৪২৩ ৭০৬৮
পোশাক  লিটল শপ, নিউ মার্কেট, ফোন: ২২৫২ ২৪৬১, সাউথ সিটি
মল, ফোন: ৬৪৫০ ৭৫৩৪পোশাক  আদি কে সি দাস অ্যান্ড কোং, শ্যামবাজার, ফোন: ২৫৫৫ ৪৭৬৫
পোশাক  হাসিখুশি, দক্ষিণাপণ,
ফোন: ২৪২৩ ৭০৬৮
পোশাক  লিটল শপ, নিউ মার্কেট, ফোন: ২২৫২ ২৪৬১, সাউথ সিটি
মল, ফোন: ৬৪৫০ ৭৫৩৪
08th  September, 2018
শীতের শাড়ি-সাজ 

শীত মানেই সাহেবি সাজ, এ ধারণাকে ভ্রান্ত প্রমাণ করতে আজ শাড়ি-সাজে হাজির অভিনেত্রী সোনালি চৌধুরী। তাঁর সাজের বর্ণনায় সোমা লাহিড়ী।  বিশদ

12th  January, 2019
স্টাইলিশ উইন্টার মুড
 

মুড যখন স্টাইলিশ তখন ড্রেস তো অফ বিট হবেই। তিন ধরনের উইন্টার আউটফিটের কথায় সোমা লাহিড়ী।

ভরপুর শীত। ভরপুর ট্যুর। ভরপুর আড্ডা। ভরপুর পার্টি। সঙ্গে চাই—ভরপুর স্টাইলও। না হলে যে উইন্টার মুডে তালভঙ্গ হবে। আজ আমাদের দুই মডেল রণজয় ও আদিত্য হাজির একটু অন্যরকম শীত-সাজে। একটু অন্য স্টাইলে।
 
বিশদ

05th  January, 2019
মেকআপে মুখ ঢাকবেন না 

মেক আপ করুন। কিন্তু নিজের স্বাভাবিক সৌন্দর্যকে চাপা দিয়ে নয়। নিউ ইয়ার পার্টির আগে এমনই পরামর্শ দিলেন বিউটিশিয়ান রুবি বিশ্বাস।  বিশদ

29th  December, 2018
সাজ হোক সাহেবি 

আসছে বিশেষ দিন। বছরের শেষ দিন। বিশেষ দিনে সাজও হওয়া চাই বিশেষ। সকাল থেকে রাত, কেমন হবে সাজ— জানাচ্ছেন সোমা লাহিড়ী।  বিশদ

29th  December, 2018
ক্রিসমাস কলিং

 ক্রিসমাস থেকে নিউ ইয়ার— কলকাতায় এই একফালি শীতের মরসুমে লাগে উৎসবের ধুম। সেই উৎসবে ফ্যাশনও চাই মনের মতো। বাজার ঘুরে কচিকাঁচাদের শীতের ফ্যাশন ও স্টাইলের খোঁজখবরে কমলিনী চক্রবর্তী।
বিশদ

22nd  December, 2018
চরিত্র যেমন, সাজ তেমন

‘নবীনচন্দ্র দাস ওরফে উজানকে প্রথমে খদ্দরের স্লিভলেস ফতুয়ার সঙ্গে মোটা ধুতি পরানো হয়েছে। এরপর ক্রমশ তাঁকে হাফহাতা ফতুয়ায় দেখা যাবে। যখন তিনি প্রতিষ্ঠিত তখন তাঁকে গোল গলার পাঞ্জাবি পরানো হয়েছে। সঙ্গে মিহি সুতোর ১ ইঞ্চি বা ১ ইঞ্চি পাড়ের কটন ধুতি পরানো হয়েছে।
বিশদ

22nd  December, 2018
এল যে শীতের বেলা 

শীত চলে এল। শীত মানেই রং বেরঙের জ্যাকেট, কার্ডিগান, পঞ্চু ইত্যাদি। আজকের চারূপমায় রইল এই সব উইন্টার ওয়্যারের খবরাখবর। খবর দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

15th  December, 2018
মুখোমুখি মাসাবা 

ঝটিকা সফরে কলকাতা ঘুরে গেলেন ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। হোটেলের লিভিং রুমে একান্তে কথা বললেন চৈতালি দত্তর সঙ্গে।  বিশদ

15th  December, 2018
শালে  শীত  শুরু

শীতের হাওয়ার নাচন লেগেছে আমলকির ডালে ডালে। মনটাও নেচে উঠছে তার ছন্দে ছন্দে। এই তো সময় বেরিয়ে পড়ার। কাছে হোক বা দূরে—শালের মতো আরামের ওম ধরে না অন্য কিছুতেই। আজ তাই আপনাদের জন্য শালের আয়োজন।
বিশদ

08th  December, 2018
বিয়েবাড়ির সাজ মানেই বেনারসি

কনেযাত্রী হন বা বরযাত্রী এই মরসুমে বিয়েবাড়ি যেতে বেনারসিতে হাত বাড়াতেই হবে। কী দেখে বেনারসি কিনবেন জানাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

01st  December, 2018
বিবাহ বিলাস কথা

কলকাতার জে ডব্লু ম্যারিয়টে সেদিন বসেছিল বিয়ের আসর। ডিজাইনার মাসাবা গুপ্তার ওয়েডিং কালেকশন র‌্যাম্প আলো করল। বর্ণনায় চৈতালি দত্ত।
বিশদ

01st  December, 2018
জ্যাকেটে হেমন্ত এল  

আসলে হেমন্তের হিমেল হাওয়ায় জ্যাকেট এল নতুন সাজে। ফ্যাব্রিক থেকে ডিজাইন-সব কিছুতেই বদল এসেছে এবার। কেমন সেই বদল? ছবিতে লেখায় রইল সেই বদলেরই হদিশ। হদিশ দিলেন সোমা লাহিড়ী। 
বিশদ

24th  November, 2018
 বিশ্বনাথের বাঙালিয়ানা

 খাঁটি বাঙালি বলতে যা বোঝায় বিশ্বনাথ বসু তার একেবারে জলজ্যান্ত উদাহরণ। সে সাজপোশাকের ব্যাপারেই হোক বা খাওয়াদাওয়া। নিজের শিকড় ছিঁড়ে বেরতে তাঁর ঘোর অনীহা। আড্ডায় সেসব কথা বললেন স্বস্তিনাথ শাস্ত্রীকে। বিশদ

17th  November, 2018
 পাত্র যখন পরিচালক

২৪ নভেম্বর সাত পাকে বাঁধা পড়তে চলেছেন পরিচালক রাজা চন্দ। পাত্রী মডেল ও অভিনেত্রী পিয়ান সরকার। খবরে চৈতালি দত্ত। বিশদ

17th  November, 2018
একনজরে
 সংবাদদাতা, রামপুরহাট: অস্বাভাবিক ছাত্রীর চাপে নাভিশ্বাস উঠেছে রাজগ্রাম এসআরআর গার্লস স্কুলের। একটি ক্লাসে পাঁচশোর বেশি ছাত্রী নিয়ে যখন নাজেহাল কর্তৃপক্ষ, তখন পাশেই আম্ভুয়ায় সরকারি মডেল স্কুল ছাত্রছাত্রীর অভাবে খাঁ খাঁ করছে। তারপরেও বিভিন্ন জুনিয়র হাইস্কুল থেকে গার্লস স্কুলেই ভর্তি হতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে প্রতিষ্ঠানের সর্বোচ্চ সম্মান ‘নিহিল আল্ট্রা’ দিল সেন্ট জেভিয়ার্স কলেজ। বুধবার কলেজের সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান নিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সুরঞ্জনবাবু। অন্য একটি প্রতিষ্ঠানের শীর্ষপদে থেকেও সেন্ট জেভিয়ার্সের জন্য প্রশংসায় খামতি রাখেননি ...

 নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): শীলা দীক্ষিতকে দিল্লি কংগ্রেসের দায়িত্ব দেওয়ায় উঠে এল একরাশ প্রশ্ন। একদিকে, আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে তাঁর প্রস্তাবিত মহাজোটে সামিল করতে চান রাহুল। আর অন্যদিকে, শীলা ঘোষিতভাবে কেজরিওয়াল তথা আপ বিরোধী। ...

সংবাদদাতা, হলদিয়া: বিজেপি রথের সনাতনী ঐতিহ্যকে নষ্ট করছে। এরা রথযাত্রার নাম করে পশ্চিমবাংলায় দাঙ্গা লাগিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে। এদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে। ব্রিগেড ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। র্জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৪ টাকা ৭১.৯৪ টাকা
পাউন্ড ৮৯.৭৩ টাকা ৯২.৯৮ টাকা
ইউরো ৭৯.৫৫ টাকা ৮২.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী ৪০/২৯ রাত্রি ১০/৩৫। নক্ষত্র- কৃত্তিকা ১৮/১৩ দিবা ১/৪০, সূ উ ৬/২৩/৪, অ ৫/৯/৫৮, অমৃতযোগ রাত্রি ১/৫ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ২/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/৪৭ গতে ১/২৫ মধ্যে।
২ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, একাদশী রাত্রি ৬/৩৩/৩১। কৃত্তিকানক্ষত্র ১০/৮/৪৩। সূ উ ৬/২৪/৪১, অ ৫/৭/৫৫, অমৃতযোগ রাত্রি ঘ ১/৫/৫৯ থেকে ঘ ৩/৪৫/২০ মধ্যে। বারবেলা ৩/৪৭/৩০ থেকে ৫/৭/৫৫ মধ্যে, কালবেলা ২/২৭/৬ থেকে ঘ ৩/৪৭/৩০ মধ্যে, কালরাত্রি ১১/৪৬/১৮ থেকে ঘ ১/২৫/২৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

16-01-2019 - 04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

16-01-2019 - 04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

16-01-2019 - 04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

16-01-2019 - 03:26:38 PM

ব্রিগেডে তৃণমূলের জনসভায় প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী !
১৯ জানুয়ারি ব্রিগেডে তৃণমূলের জনসভায় উপস্থিত থাকতে পারেন অরুণাচলের প্রাক্তন ...বিশদ

16-01-2019 - 03:14:55 PM

আগামী সপ্তাহে রাজ্যে অমিত শাহর ৫টি সভা 
সুপ্রিম কোর্ট রথযাত্রার অনুমতি না দিলেও মিটিং-মিছিল করা যাবে বলে ...বিশদ

16-01-2019 - 02:13:43 PM