Bartaman Patrika
চারুপমা
 

চরিত্র যেমন, সাজ তেমন

ছবির গল্প সম্পর্কে জিজ্ঞাসা করতেই পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় জানান, ‘প্রিয়া উচ্চাকাঙ্ক্ষী মেয়ে যে সুপার মডেল হওয়ার স্বপ্ন দেখে। প্রিয়ার বন্ধু পিকু বিজ্ঞাপন সংস্থায় চাকরি করে। ঘটনাচক্রে পিকু লন্ডন প্রবাসী আন্তর্জাতিক গয়না কোম্পানির মালিক আদিত্য সিনহা রায়ের মাধ্যমে বিজ্ঞাপনে একটি কাজ পায়। পিকু মনেপ্রাণে প্রিয়াকে ভালোবাসে যা প্রিয়ার অজানা। পিকু লন্ডনের বিজ্ঞাপনের কাজে মডেল হিসেবে প্রিয়াকে নিতে চায়। অন্যদিকে আবার মডেল নির্বাচনের আগের দিন পিকুর বস দেবরাজ সোমের হঠাৎ এক দুর্ঘটনা ঘটে। পরে দেখা যায় যে লন্ডনে বিজ্ঞাপনে শ্যুটিং-এর জন্য দেবরাজ সোম আগের থেকেই প্রিয়াকে মডেল হিসাবে নির্বাচন করে গিয়েছেন। এরপর পিকু শ্যুট করতে লন্ডন যায়। সেখানে যাওয়ার পর আদিত্য সিনহা রায় প্রথম দর্শনেই প্রিয়ার প্রেমে পড়ে যায়। একটা সময়ের পর দেখা যায় যে বিজ্ঞাপনের শ্যুটিং-এর পাশাপাশি আদিত্য প্রিয়ার প্রেম জমে ওঠে। এদিকে পিকু লোকমুখে জানতে পারে প্রিয়া আদিত্যর একটা সম্পর্ক তৈরি হয়েছে। সেটা পিকু বিশ্বাস করতে পারে না। আদৌ কী পিকু তার প্রেম ফিরে পাবে? আদিত্য প্রিয়ার প্রেমের পরিণতি কী? জানতে ছবি দেখতে হবে বলে জানালেন পরিচালক।
পিকু, আদিত্য সিনহা রায় এবং প্রিয়ার চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন ওম, সোহম চক্রবর্তী এবং মাহিয়া মাহি (বাংলাদেশ)। দেবরাজ সোমের ভূমিকায় জয়দীপ মুখোপাধ্যায়কে দেখা যাবে। অন্য শিল্পীরা হলেন, বিশ্বনাথ বসু, পার্থসারথী চক্রবর্তী, তাহিলা রানি (ইংল্যান্ড প্রবাসী বাঙালি) এবং বাংলাদেশের অনেক নামীদামি শিল্পী।
আদিত্য ওরফে সোহমের পোশাক সম্পর্কে জয়ন্তী বলেন যে তাঁকে বেশিরভাগ সময়ে ফর্মালে দেখা যাবে। ওয়েস্ট কোট, ফর্মাল ট্রাউজার্স, সঙ্গে হাফ স্লিভ শার্ট ও টাই পরেছেন। মাঝে মাঝে তাঁকে ব্লেজারেও দেখা যাবে। কোনও কোনও দৃশ্যে জিনসের সঙ্গে সোয়েট শার্টও তিনি পরেছেন। ফর্মাল এবং ক্যাজুয়াল পোশাক মিলিয়ে তিনি ব্যবহার করেছেন। ফর্মাল পোশাকের কালার প্যালেট গ্রে, ব্লু, ব্ল্যাক ইত্যাদি। রেমন্ড ব্র্যান্ডের মেটিরিয়াল এক্ষেত্রে ব্যবহার করা হয়েছে। স্মার্ট দেখাতে চেকস, সলিড কালার পোশাকে রয়েছে। সঙ্গে ফর্মাল ব্ল্যাক, ব্রাউন কালারের শ্যু পরেছেন, এছাড়া রিমলেস চশমা পরানো হয়েছে। ফর্মালের ক্ষেত্রে সেমি অফিসিয়াল লুক চুলের ক্ষেত্রে ছিল ক্যাজুয়াল লুকের ক্ষেত্রে কটন চিনোস সঙ্গে কলার টিশার্ট, সোয়েটার এবং ক্যাজুয়াল লেদার ব্র্যান্ডের ঘড়িতে সোহমকে দেখা যাবে। ঘরের দৃশ্যে তিনি স্লিপারের সঙ্গে ট্র্যাকশ্যুট টি শার্ট পরেছেন বলে জানা গেল জয়ন্তীর কাছ থেকে। তমশ্রীর থেকে শোনা গেল যে পিকু অর্থাৎ ওমকে বিজ্ঞাপনের পরিচালক হিসেবে ব্লু ডেনিমের সঙ্গে টিশার্টের ওপর কখনও স্টাইলিশ জ্যাকেট বা লেদার জ্যাকেটকে কনট্রাস্ট করে পরানো হয়েছে। সেইসঙ্গে কখনও মাথায় টুপি বা শ্রাগ ব্যবহার করেছেন। লেদারের ব্ল্যাক বা ব্রাউন স্টাইলিশ শ্যুতে তাঁকে দেখা যাবে। টিসট ব্র্যান্ডের ঘড়ি পরেছেন। অ্যাকসেসারিজের মধ্যে কখনও তিনি জিনসের সঙ্গে চেন, লকেট, রিস্টব্যান্ড, কানে স্টোন স্টাড।
অন্যদিকে আবার প্রিয়া ওরফে মাহিয়া মাহিকে বেশিরভাগ সালোয়ার কামিজে দেখা যাবে। কটন, শিফন, কাশ্মীরি চিকনকারির সালোয়ার কামিজের সঙ্গে হাতে অল্প চুড়ি, কানে ছোট দুল পরেছেন। এছাড়া একটি দৃশ্যে শাটিন ক্রেপ মেটিরিয়ালের বেনারসি বর্ডার দেওয়া সাদা শাড়ির সঙ্গে স্টোন সেটিং গয়না পরানো হয়েছে। গানের দৃশ্যে সিঙ্গল কালারের শাড়িতে তাঁকে দেখা যাবে। তবে তাঁর পোশাকের রং খুব উজ্জ্বল। তিনি জিনস টপ বা গাউন পরেছেন। কখনও তাঁকে ফিউশন পোশাকে দেখা যাবে। স্টিলেটো পরেছেন।
ছবির নব্বই শতাংশ ইংল্যান্ড এবং দশ শতাংশ কলকাতায় শ্যুট হয়েছে। ক্যামেরায় টুবান। সম্পাদনায় সোমনাথ দে। সুরকার দোলন মৈনাক। কোরিওগ্রাফ করেছেন আদিল শেখ, শঙ্করাইয়া। প্রযোজক অশোক ধানুকা, হিমাংশু ধানুকা।
25th  August, 2018
চরিত্র যেমন সাজ তেমন 

গতকাল মুক্তি পেয়েছে সুজিত পালের ছবি অতিথি। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে পরিচালক স্বয়ং। ঋতুপর্ণা সেনগুপ্তের পোশাকের দায়িত্বে সোমা দাস। খবরে চৈতালি দত্ত। 
বিশদ

18th  May, 2019
ফ্যাশনে অ্যাভেঞ্জার্স 

হলিউডের সায়েন্স ফিকশন মুভি ‘অ্যাভেঞ্জার্স দ্য এন্ড গেম’-এর সুপারহিরোরা এখন দাপিয়ে বেড়াচ্ছে টিনএজারদের টি-শার্টে। খবরে সোমা লাহিড়ী। 
বিশদ

18th  May, 2019
চরিত্র যেমন সাজ তেমন

আগামী ২৪ মে মুক্তি পাবে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি দুর্গেশগড়ের গুপ্তধন। এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড প্রযোজিত ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন কসটিউম ডিজাইনার অভিষেক রায়। খবরে চৈতালি দত্ত।
বিশদ

11th  May, 2019
বৃষ্টিবিহীন বৈশাখী দিন

 গনগনে রোদ্দুর যেন দগ্ধ করছে শরীর। এমন বৃষ্টিছাড়া দিনে সুতি ছাড়া অন্য কোনও শাড়ি পরতে মন চায় না। এমনই চারটি সুতির শাড়িতে সেজেছেন প্রাক্তন মিস ইন্ডিয়া আর্থ অভিনেত্রী রেশমী ঘোষ। তাঁর সাজ কথায় সোমা লাহিড়ী।
বিশদ

11th  May, 2019
ঝলমলে ত্বকের জন্য
হাত বাড়ান লেবুতে

নিয়মিত নিজের যত্ন নেওয়ার থেকে ভালো আর কিছু হতে পারে না। সবারই মন চায় নিজেকে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে মেলে ধরতে। কিন্তু দৈনন্দিন ঘর সংসার বা অফিসের কাজ সামলে দিনের শেষে ক্লান্ত বোধ হয়। এমনকী সময় করে পার্লারে গিয়ে রিল্যাক্স করার মতো সুযোগটারও খুব অভাব।
বিশদ

11th  May, 2019
 চরিত্র যেমন সাজ তেমন

১০ মে মুক্তি পাবে পরিচালক নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি কণ্ঠ। ছবির পোশাক পরিকল্পনার দায়িত্বে আছেন দুই কস্টিউম ডিজাইনার ও স্টাইলিস্ট অভিষেক রায়, অনুপম চট্টোপাধ্যায়। খবরে চৈতালি দত্ত। বিশদ

04th  May, 2019
 ঠাকুরবাড়ির পুরুষ-সাজ

জোড়াসাঁকোর ঠাকুর পরিবারের পুরুষদের সাজ-পোশাক ছিল একেবারে অন্যরকম। কবিগুরুর জন্মদিনের পুণ্যলগ্নে কবি ও তাঁর পরিবারের পুরুষদের সাজ নিয়ে আলোচনায় শ্যামলী বসু।
বিশদ

04th  May, 2019
 শুভদিনে সালঙ্কারা

 ৭ মে অক্ষয় তৃতীয়া। এই পুণ্য লগ্নে কেমন হবে সাজ? পরামর্শ দিচ্ছেন সোমা লাহিড়ী। বিশদ

04th  May, 2019
ফ্যাশন ডেস্টিনেশন
পাহাড়চুড়ো

দারুণ অগ্নিবাণে যখন প্রাণ ওষ্ঠাগত তখন ফ্যাশন ফোটোশ্যুটের উদ্দেশে বরফরাজ্যে পাড়ি দিলেন মেকআপ আর্টিস্ট-স্টাইলিস্ট কৌশিক-রজত। পাহাড় মানেই পশ্চিমী পোশাক এই ধারণা ভ্রান্ত প্রমাণ করতে তাঁরা বেছে নিলেন শাড়ি আর পাঞ্জাবি। উত্তর সিকিমের চীন সীমান্তের কাছে কীভাবে ফোটোশ্যুট হল তার গল্প শোনাচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

20th  April, 2019
চরিত্র যেমন সাজ তেমন 

শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর। শতাব্দীর প্রাচীন কালীঘাট মন্দিরের অজানা ইতিহাসকে নিয়ে ধারাবাহিক মহাতীর্থ কালীঘাট সান বাংলা চ্যানেলে প্রতিদিন সন্ধে ৬টায় সম্প্রচারিত হচ্ছে। বাংলা টকিজ প্রযোজিত এই ধারাবাহিকের কাহিনী ও ভাবনা সৌম্য পাকড়াশী ও সৌভিক চক্রবর্তীর।
বিশদ

13th  April, 2019
যুগলে বর্ষ আবাহন

পুরনো বছরের সব মালিন্য মুছে ফেলে নতুন পরিকল্পনায় নতুন সাজে নতুন বছরকে সমৃদ্ধ করে তোলার শুভক্ষণ বৈশাখের প্রথম দিনটি। কেমন সাজে নতুন বছরকে বরণ করবেন জানাচ্ছেন টেলি দুনিয়ার জনপ্রিয় জুটি ভাস্বর চট্টোপাধ্যায় ও সোনালি চৌধুরী। বর্ণনায় সোমা লাহিড়ী।
বিশদ

13th  April, 2019
বাংলার তাঁতে বর্ষবরণ 

আসছে ১৪২৬। বাংলার নতুন বছরকে স্বাগত জানতে সেজে উঠুন বাংলার ঐতিহ্যবাহী তাঁতবস্ত্রে। অভিনেত্রী সৌমিলী বিশ্বাস সেজেছেন তাঁর প্রিয় বাংলার তাঁতের শাড়িতে। বর্ণনায় সোমা লাহিড়ী। 
বিশদ

06th  April, 2019
 চৈত্র দিন চৈত্র রাত

 দখিনা বাতাস যতই উথাল পাথাল করুক ধরিত্রী তবু সূর্যদেবের উত্তাপের সঙ্গে যেন পাল্লা দিতে পারে না। তাই চৈত্রের দিন হোক বা রাত, সাজে চাই স্নিগ্ধতার পরশ। আজ অভিনেত্রী অমৃতা চট্টোপাধ্যায় সেজেছেন তেমনই স্নিগ্ধ সাজে। সাজের বর্ণনা দিচ্ছেন সোমা লাহিড়ী।
বিশদ

30th  March, 2019
ফলে রূপ বৃদ্ধি

১. যাঁদের ত্বক স্বাভাবিক তাঁরা ৬ চামচ কলার পেস্টের সঙ্গে ২ চামচ মধু ও একটু ময়দা মিশিয়ে মুখ, গলা, ঘাড় ও হাতে লাগাতে পারেন।২. যাঁদের খুব শুষ্ক ত্বক তাঁরা ৬-৭ চামচ কলার পেস্ট, ২ চামচ দুধের সর ও একটু ময়দা মিশিয়ে লাগাবেন। চল্লিশ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক মোলায়েম ও উজ্জ্বল হবে। বিশদ

30th  March, 2019
একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের সব সরকারি ও বেসরকারি কোম্পানির মধ্যে প্রথম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত করে নজির সৃষ্টি করল বেঙ্গল কেমিক্যাল। বুধবার সংস্থার এজিএম অনুষ্ঠিত হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে তাঁরাই প্রথম কোম্পানি, যারা বার্ষিক ...

সংবাদদাতা, হরিপাল: হরিপালের নালিকুল পূর্ব পঞ্চায়েতের অন্তর্গত পূর্ব গোপীনাথপুর ও সিঙ্গুর ব্লকের মধ্য হিজলার উপর প্রায় ২ কোটি টাকা খরচে কানা নদীর উপর তৈরি হচ্ছে ...

  জাকার্তা, ২২মে (এপি): নির্বাচন পরবর্তী সংঘর্ষ ঘিরে রণক্ষেত্র ইন্দোনেশিয়ার রাজধানী। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ছ’জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে যাবতীয় সোশ্যাল মিডিয়া ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকেই শুরু হয়ে গেল সরকারি স্কুলগুলির একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া। কেন্দ্রীয়ভাবে অনলাইনে ভর্তি প্রক্রিয়া হচ্ছে। অনলাইনে একটি বা একাধিক ফর্ম ডাউনলোড করে বা তার কপি করে তা পূরণ করে জমা দেওয়া যাচ্ছে। ফর্ম জমা দেওয়া যাবে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM

বর্ধমানের শাঁখারিপুকুর এলাকায় গাড়ি-লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ 

22-05-2019 - 01:23:08 PM