Bartaman Patrika
সম্পাদকীয়
 

শ্রদ্ধা হারাচ্ছে রাজনীতি

লোকসভার ভোটের ফল প্রকাশ হয়েছে মাস দেড়েক। এই সামান্য সময়ের ভিতরেই বারাকপুর লোকসভা কেন্দ্রটি সারা দেশের নজর কেড়েছে বললে অত্যুক্তি হবে না। প্রথমত লোকসভার আসনটির হাত বদল ঘটে গিয়েছে। তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। তৃণমূলের প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদিকে হারিয়ে নতুন এমপি হয়েছেন অর্জুন সিং, যিনি মাত্র এই ভোটের মনোনয়ন পর্বেই তৃণমূল ত্যাগ করেছিলেন। অর্জুন সিং একা জিতেই ক্ষান্ত হননি, ওই কেন্দ্রের পুরোটাতেই থাবা বসাতে সক্রিয় হয়ে উঠেছেন। ২০২১ সালে বিধানসভার ভোট। তার আগে রাজ্যের পুরসভাগুলিতে ভোটগ্রহণের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। সেই হিসেবে বারাকপুর লোকসভা কেন্দ্রটির গুরুত্ব বিরাট। কারণ, এই শিল্পাঞ্চলটি চরিত্রগতভাবে আরবান। এখানে অনেকগুলি পুরসভা। বিধানসভা ভোটের আগে পুরসভাগুলি দখল করতে পারা এবং না-পারার উপর অনেক কিছু নির্ভর করবে বলে রাজনৈতিক দলগুলি ধরে নিচ্ছে। তাই লোকসভা ভোটের ফল প্রকাশের মুহূর্ত থেকেই বারাকপুর কেন্দ্রটি ভীষণ উত্তপ্ত হয়ে উঠেছে। তৃণমূল এবং বিজেপির মধ্যে হুমকি পাল্টা হুমকি হামলা সংঘর্ষ ভাঙচুর খুন জখম লেগেই আছে। ঩বাদ যায়নি অবরোধ বন্‌ধও। বলা বাহুল্য, এই ভয়ানক অশান্তির নেপথ্যে রয়েছে ক্ষমতা দখলের নোংরামি। এই লোকসভা আসনের সঙ্গে এই এলাকার পুরসভাগুলিও এতদিন তৃণমূলের দখলে ছিল। বিজেপির লোকসভা প্রার্থী জয়ী হওয়ার পরই ভাবখানা এই যে পুরসভাগুলিও তারা বিনা ভোটে দখল করার অধিকার পেয়ে গিয়েছে। এবং, সেইমতোই আগ্রাসী হয়ে উঠেছে তারা। ভাটপাড়া, নৈহাটি, হালিশহর এবং কাঁচরাপাড়ার তৃণমূল সদস্যদের একটি অংশকে বিজেপি ভাঙিয়ে নেয়। যদিও তৃণমূল নেতৃত্বের অভিযোগ, কোনও তৃণমূল কাউন্সিলার স্বেচ্ছায় বিজেপিতে যাননি, তাঁদের ভয় দেখিয়ে বিজেপিতে টেনে নেওয়া হয়েছে। তাঁরা বস্তুত সন্ত্রাসের শিকার। অন্যদিকে বিজেপি নেতৃত্বের দাবি, তাঁরা কাউকেই ভয় দেখাননি, প্রত্যেকেই বিজেপির নীতির রাজনীতির প্রতি আকৃষ্ট হয়েই ওই দলে যোগ দিয়েছেন।
ভাটপাড়া পুরসভা আগেই বিজেপি দখল করেছে। নৈহাটি, হালিশহর এবং কাঁচরাপাড়াতেও শাসক তৃণমূল সংখ্যালঘু হয়ে পড়েছিল। তার মধ্যে নৈহাটিতে প্রশাসক বসিয়ে সামাল দিয়েছে রাজ্য সরকার। হালিশহর দখল করেছিল বলে বিজেপি কিছুদিন উদ্বাহু নৃত্য করে নিল। মাস কাটতে না-কাটতেই মঙ্গলবার একদল কাউন্সিলার জানিয়ে দিলেন তাঁদের আর বিজেপি ভালো লাগছে না। তাঁরা ফের তৃণমূলে ফিরলেন। তাই দেখে তৃণমূল দাবি করছে, হালিশহর অতএব তারাই পুনর্দখল করল। শোনা যাচ্ছে, কাঁচরাপাড়াতেও প্রাক্তন কিছু তৃণমূল কাউন্সিলারের ‘ঘরওয়াপসি’ শুধু সময়ের অপেক্ষা। চাপান-উতোর যেটাই হোক না কেন, মানুষ এই দু’দলের দাবি পাল্টা দাবি অভিযোগ পাল্টা অভিযোগ—কোনোটিকেই বিশেষ গুরুত্ব দিচ্ছে বলে মনে হয় না। কারণ, বাংলার রাজনীতি অনেকদিন হল এই গুরুত্ব নিজ দায়িত্বে খুইয়েছে। আমার সামনে কোনও বিরোধী থাকবে না। হ্যাঁ হ্যাঁ বলা সঙ ছাড়া কাউকেই ত্রিসীমানায় দেখতে চাই না আমি। ‘আমি একাই সব খাব’ মার্কা রাজনীতিই আত্মস্থ করে নিয়েছে বাংলা। যা দেখে বেশিরভাগ মানুষ অত্যন্ত বিরক্ত, রাজনীতির প্রতি বীতশ্রদ্ধ। মানুষের এই হতাশার প্রমাণ পাওয়ার জন্য কোনও গবেষণার প্রয়োজন নেই, বাজারে ট্রেনে বাসে কান খোলা রাখলেই যথেষ্ট। ‘নোটা’ সিম্বলের প্রতি নতুন জেনারেশনের আসক্তি বৃদ্ধিকেও এই পঙ্‌঩ক্তিতে রাখতে হবে।
রাজনৈতিক দলগুলি সত্যটা কবে বুঝবে যে মানুষকে বাদ দিয়ে রাজনীতি এবং রাজনৈতিক দলগুলির কোনও অস্তিত্ব থাকতে পারে না। আমাদের দেশের লোকাল গভর্নমেন্ট থেকে রাজ্য এবং কেন্দ্রের সরকার সবই তৈরি হয় দেশবাসীর প্রত্যক্ষ ভোটের মাধ্যমে। মানুষই নির্দিষ্ট করে দেয় তারা কাকে ক্ষমতায় আর বিরোধী আসনে তারা চায়। আজ যে বিরোধী আসনে কাল সে ক্ষমতায় অধিষ্ঠিত হতেই পারে। কিন্তু তার জন্য মানুষের রায়টা তাকে নিতে হবে। রাজনৈতিক দলগুলির কাছে মানুষের প্রত্যাশা হল—মানুষের সেই ইচ্ছের প্রতি শ্রদ্ধা, সামান্য ধৈর্য ও সৌজন্য দলগুলির থাকবে। কিন্তু, বারাকপুরে এখন যা চলছে তা থেকে রাজনীতির প্রতি ঘৃণা ছাড়া আর কিছুরই উদ্রেক মানুষের হচ্ছে না। রাজনৈতিক দলগুলি এটা যত দ্রুত উপলব্ধি করে ততই গণতন্ত্রের পক্ষে মঙ্গল।
11th  July, 2019
বেকাররাই সহজ টার্গেট

চাকরির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে কোটি টাকার প্রতারণা। প্রতারিত ৮২-৮৩ হাজার বেকার যুবক-যুবতী। ধৃত এক শিক্ষিত যুবক। বুধবারের কাগজে একটি গুরুত্বপূর্ণ খবর। তবে, খবরটি অভিনব কিছু নয়। কারণ, শিক্ষিত বেকাররা এমন প্রতারণার শিকার এই প্রথম হলেন এমনটা নয়।
বিশদ

শিশুর খাবার যে শিক্ষকরা চুরি করেন, তাঁদের কঠিন শাস্তি হোক

খুব মহৎ উদ্দেশ্য নিয়েই বহুদিন আগে স্কুলে স্কুলে মিড ডে মিল চালু করা হয়েছিল। দেশের দরিদ্র, অভুক্ত শিশুদের স্কুলমুখী করতে এবং তাদের মধ্যে শিক্ষার প্রসার ঘটাতে এই ব্যবস্থা চালু হয়েছিল। এমন বহু বাবা-মা আছেন যাঁরা সন্তানদের স্কুলে পাঠান যাতে ছেলেমেয়েরা একটু খেতে পায় এবং পড়াশুনা শেখে।
বিশদ

21st  August, 2019
মধ্যবিত্তের পকেটে কোপ 

মধ্যবিত্ত স্বস্তিতে নেই। প্রকৃতির খামখেয়ালিপনা আর ফড়েদের দাপটে এমনিতেই বেশকিছু সব্জির দাম ঊর্ধ্বমুখী। মাছে-ভাতে বাঙালির পাতে এক টুকরো মাছ কীভাবে দেওয়া যাবে তা নিয়েও গৃহকর্তার কপালে চিন্তার ভাঁজ।  
বিশদ

20th  August, 2019
উপযুক্ত নিকাশিব্যবস্থা জরুরি 

গত বৃহস্পতিবার পর্যন্তও কলকাতাসহ দক্ষিণবঙ্গের মানুষ ‘আল্লা মেঘ দে পানি দে’ করেছে। কারণ, অনাবৃষ্টির দুঃসহ যন্ত্রণা সইতে হচ্ছিল এই এলাকার কয়েক কোটি মানুষকে। বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টিপাতের পরিমাণ ছিল স্বাভাবিকের প্রায় অর্ধেক। 
বিশদ

19th  August, 2019
ভদ্রতার মুখোশ নয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হামেশাই বলে থাকেন, এ এক নতুন ভারত। অর্থাৎ এই ভারত মার খেয়ে বসে থাকবে না। পাল্টা ঘরে ঢুকে মারবেও। আর এই নীতি যে শুধু বালাকোটের মতো অভিযানে সীমাবদ্ধ থাকবে না, তার আভাস দিয়ে দিলেন তাঁরই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।
বিশদ

18th  August, 2019
সত্যের দরজা খুলুক

 দুধে জল মেশানো অথবা জলে দুধ মেশানোর প্রকৃষ্ট উদাহরণ কমলাকান্ত ও প্রসন্ন গোয়ালিনীর কথোপকথনে আছে, সেটা আর এখানে উল্লেখ না করাই শ্রেয়। কিন্তু এই জলে দুধ মিশিয়ে তা বিক্রিযোগ্য করা বা খরিদ করতে বাধ্য করাটা ভিন্ন। আমাদের দেশে শিশুখাদ্য দুধেও জল মেশানোটা অনেকের রক্তে মিশে আছে। বিশদ

17th  August, 2019
গাড়িশিল্পে বিপর্যয় উদ্বেগের

 নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রের সরকারে ফের এনডিএ। জোটধর্মের নিয়মরক্ষাটি সরিয়ে রাখলে এটাকে বিজেপি সরকারও বলা যায়। কারণ, নরেন্দ্র মোদির দল সংসদে একাই সংখ্যাগরিষ্ঠ। আরও একটি সত্য হল, কংগ্রেসসহ বিরোধীদের তীব্র আক্রমণ নস্যাৎ করে দিয়ে মানুষ এবার বিজেপিকে ২০১৪ সালের বেশিই ভোট দিয়েছে।
বিশদ

15th  August, 2019
কড়া হাতে দমন 

স্মৃতি সতত সুখের হয় না। কিছু কিছু পুরনো স্মৃতি পীড়াদায়ক, উদ্বেগও বাড়ায়। সোমবারের ঘটনা সেরকমই একটা পুরনো স্মৃতিকে উস্কে দিল। মনে পড়ে যায় সেই দৃশ্যটি যেখানে প্রাণ বাঁচাতে পুলিসকে আশ্রয় নিতে হয়েছে টেবিলের নীচে।  বিশদ

14th  August, 2019
জালনোট: মূল উপড়ানো দরকার 

সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের রাষ্ট্রমন্ত্রী যে পরিসংখ্যান দিয়েছেন, তাতে নোটবাতিলের পর থেকে চলতি বছরের জুলাইয়ের মাঝামাঝি সময় পর্যন্ত বিভিন্ন আন্তর্জাতিক সীমান্তে ভারতীয় জালনোট উদ্ধারের পরিমাণ ২ কোটি ৫৫ লক্ষ টাকা। 
বিশদ

13th  August, 2019
খট্টর-মন্তব্য এবং নারীসমাজ

 হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর একটি মন্তব্য করেছেন এবং তার সাফাইও দিয়েছেন। বিষয়বস্তু, ‘কাশ্মীরি বধূ’। ভাবটা খুব পরিষ্কার, সংবিধানের ৩৭০ ধারা কাশ্মীরের উপর আর কার্যকর না থাকায় এবার কাশ্মীর থেকেও ভারতের অন্য রাজ্য বা প্রদেশের পুরুষরা সুন্দরী বধূ নিয়ে আসতে পারবেন। মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে খুব মজাদার বিষয় বটে।
বিশদ

12th  August, 2019
ব্যালট বনাম প্রযুক্তি

ভারতের মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা স্পষ্ট জানিয়ে দিলেন, ব্যালটে ফিরে যাওয়ার কোনও প্রশ্নই নেই। কলকাতায় একটি অনুষ্ঠানে এসে তিনি এই কথা জানিয়েছেন। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের রায় উল্লেখ করার পাশাপাশি মুখ্য নির্বাচন কমিশনার বুঝিয়ে দিয়েছেন, ভারত আর অতীতের দিকে ফিরে তাকাতে চায় না।
বিশদ

11th  August, 2019
ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় আঘাত এবং মমতার লড়াই

 যে যায় লঙ্কায়, সেই হয় রাবণ। দিল্লির তখত-এ-তাউসের মর্মবাণী এই যে, এখান থেকে গোটা ভারতটাকে নিজের পায়ের তলায় দমিয়ে রাখ। যে বা যারা তার বিরোধিতায় যাবে, তাদের ছলে-বলে-কৌশলে জয় করো, অথবা নাম ও নিশান মিটিয়ে দাও।
বিশদ

10th  August, 2019
ব্যর্থ কৌশল ছাড়ুক পাকিস্তান

  জম্মু ও কাশ্মীর রাজ্যের বিশেষ মর্যাদা খারিজ হওয়ার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের ভারত-নীতি কী হবে—এই দুই বৈঠকে সেটাই আলোচনা করা হয়েছে। পার্লামেন্টের বিশেষ যৌথ অধিবেশনেও কাশ্মীর বিষয়ে গরমাগরম প্রতিক্রিয়া দিয়েছেন নেতৃস্থানীয়রা।
বিশদ

09th  August, 2019
দার্জিলিং: এক অবান্তর প্রসঙ্গ

 কাশ্মীর সমস্যার সমাধানে মোদি সরকার প্রশংসনীয় পদক্ষেপ করতেই দেশাভ্যন্তরের অন্যকিছু অঞ্চল নিয়ে অবান্তর প্রশ্ন তুলতে শুরু করেছেন কেউ কেউ। সাত দশক যাবৎ জম্মু ও কাশ্মীর বিশেষ অধিকার ভোগ করেছে ভারতের সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারায়। আমরা জানি, ৫ আগস্ট ৩৭০ ধারা খারিজ হওয়ার সঙ্গে সঙ্গে ওই ভূখণ্ডের অঙ্গরাজ্যের তকমাও কেড়ে নেওয়া হয়েছে। বিশদ

08th  August, 2019
ঐতিহাসিক সাহসী পদক্ষেপ 

মোদি সরকার দ্বিতীয় দফায় ক্ষমতায় এসে একের পর এক সাহসী পদক্ষেপ করছে। স্বাধীন ভারতের ইতিহাসে যা ঐতিহাসিক সিদ্ধান্ত। অতীতের বিভিন্ন সরকারের তুলনায় এই সরকার যে অনেক বেশি আগ্রাসী এবং সক্রিয় তা রাজ্যসভায় বিল পাসের মাধ্যমে ৩৭০ ধারাটি খারিজ করে প্রমাণ করে দিল।  বিশদ

07th  August, 2019
বন্দুকবাজদের এই উগ্রপন্থা আমেরিকা আটকাবে কীভাবে

মার্কিন যুক্তরাষ্ট্র আজ যেন বন্দুকবাজদের এক আখড়া। প্রায়ই সেখানে বন্দুকবাজদের এলোপাথাড়ি গুলি চলছে আর মৃত্যু হচ্ছে অসংখ্য নিরীহ মানুষের। যার মধ্যে রয়েছে বহু নিষ্পাপ শিশুও। কোনও দোষ ছিল না তাদের। আজ বন্দুকবাজদের নিয়ে মহা সঙ্কট মার্কিন যুক্তরাষ্ট্রে। মানসিক ক্লেদ এবং হিংসার বিষ অনুভূতি বয়ে নিয়ে চলেছে এই ঘাতকরা।
বিশদ

06th  August, 2019
একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: উইপ্রো নিউটাউনে তথ্যপ্রযুক্তির দ্বিতীয় ক্যাম্পাস করতে চায় বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। তাদের ৫০ একর জমি দেওয়া হবে বলে নবান্ন সিদ্ধান্ত নিয়েছে। তবে ইনফোসিস যে ধরনের সুবিধা পেয়েছে, তা দেওয়ার জন্য আবেদন করেছে উইপ্রো। ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM

বাঁকুড়ার স্কুলে মিডডে মিলের মান পরীক্ষা করতে এলেন মন্ত্রী শ্যামল সাঁতরা 
খাবারের মান যাচাইয়ের জন্য বাঁকুড়ার জয়পুরের একটি স্কুলে ছাত্র-ছাত্রীদের সঙ্গে ...বিশদ

04:01:00 PM

রাজারহাটে গ্রেপ্তার ৩ ছিনতাইবাজ
 

রাজারহাট এলাকার তিনজন ছিনতাইবাজকে গ্রেপ্তার করল রাজারহাট থানার পুলিস। উদ্ধার ...বিশদ

04:00:44 PM