Bartaman Patrika
সম্পাদকীয়
 

শ্রদ্ধা হারাচ্ছে রাজনীতি

লোকসভার ভোটের ফল প্রকাশ হয়েছে মাস দেড়েক। এই সামান্য সময়ের ভিতরেই বারাকপুর লোকসভা কেন্দ্রটি সারা দেশের নজর কেড়েছে বললে অত্যুক্তি হবে না। প্রথমত লোকসভার আসনটির হাত বদল ঘটে গিয়েছে। তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। তৃণমূলের প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদিকে হারিয়ে নতুন এমপি হয়েছেন অর্জুন সিং, যিনি মাত্র এই ভোটের মনোনয়ন পর্বেই তৃণমূল ত্যাগ করেছিলেন। অর্জুন সিং একা জিতেই ক্ষান্ত হননি, ওই কেন্দ্রের পুরোটাতেই থাবা বসাতে সক্রিয় হয়ে উঠেছেন। ২০২১ সালে বিধানসভার ভোট। তার আগে রাজ্যের পুরসভাগুলিতে ভোটগ্রহণের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। সেই হিসেবে বারাকপুর লোকসভা কেন্দ্রটির গুরুত্ব বিরাট। কারণ, এই শিল্পাঞ্চলটি চরিত্রগতভাবে আরবান। এখানে অনেকগুলি পুরসভা। বিধানসভা ভোটের আগে পুরসভাগুলি দখল করতে পারা এবং না-পারার উপর অনেক কিছু নির্ভর করবে বলে রাজনৈতিক দলগুলি ধরে নিচ্ছে। তাই লোকসভা ভোটের ফল প্রকাশের মুহূর্ত থেকেই বারাকপুর কেন্দ্রটি ভীষণ উত্তপ্ত হয়ে উঠেছে। তৃণমূল এবং বিজেপির মধ্যে হুমকি পাল্টা হুমকি হামলা সংঘর্ষ ভাঙচুর খুন জখম লেগেই আছে। ঩বাদ যায়নি অবরোধ বন্‌ধও। বলা বাহুল্য, এই ভয়ানক অশান্তির নেপথ্যে রয়েছে ক্ষমতা দখলের নোংরামি। এই লোকসভা আসনের সঙ্গে এই এলাকার পুরসভাগুলিও এতদিন তৃণমূলের দখলে ছিল। বিজেপির লোকসভা প্রার্থী জয়ী হওয়ার পরই ভাবখানা এই যে পুরসভাগুলিও তারা বিনা ভোটে দখল করার অধিকার পেয়ে গিয়েছে। এবং, সেইমতোই আগ্রাসী হয়ে উঠেছে তারা। ভাটপাড়া, নৈহাটি, হালিশহর এবং কাঁচরাপাড়ার তৃণমূল সদস্যদের একটি অংশকে বিজেপি ভাঙিয়ে নেয়। যদিও তৃণমূল নেতৃত্বের অভিযোগ, কোনও তৃণমূল কাউন্সিলার স্বেচ্ছায় বিজেপিতে যাননি, তাঁদের ভয় দেখিয়ে বিজেপিতে টেনে নেওয়া হয়েছে। তাঁরা বস্তুত সন্ত্রাসের শিকার। অন্যদিকে বিজেপি নেতৃত্বের দাবি, তাঁরা কাউকেই ভয় দেখাননি, প্রত্যেকেই বিজেপির নীতির রাজনীতির প্রতি আকৃষ্ট হয়েই ওই দলে যোগ দিয়েছেন।
ভাটপাড়া পুরসভা আগেই বিজেপি দখল করেছে। নৈহাটি, হালিশহর এবং কাঁচরাপাড়াতেও শাসক তৃণমূল সংখ্যালঘু হয়ে পড়েছিল। তার মধ্যে নৈহাটিতে প্রশাসক বসিয়ে সামাল দিয়েছে রাজ্য সরকার। হালিশহর দখল করেছিল বলে বিজেপি কিছুদিন উদ্বাহু নৃত্য করে নিল। মাস কাটতে না-কাটতেই মঙ্গলবার একদল কাউন্সিলার জানিয়ে দিলেন তাঁদের আর বিজেপি ভালো লাগছে না। তাঁরা ফের তৃণমূলে ফিরলেন। তাই দেখে তৃণমূল দাবি করছে, হালিশহর অতএব তারাই পুনর্দখল করল। শোনা যাচ্ছে, কাঁচরাপাড়াতেও প্রাক্তন কিছু তৃণমূল কাউন্সিলারের ‘ঘরওয়াপসি’ শুধু সময়ের অপেক্ষা। চাপান-উতোর যেটাই হোক না কেন, মানুষ এই দু’দলের দাবি পাল্টা দাবি অভিযোগ পাল্টা অভিযোগ—কোনোটিকেই বিশেষ গুরুত্ব দিচ্ছে বলে মনে হয় না। কারণ, বাংলার রাজনীতি অনেকদিন হল এই গুরুত্ব নিজ দায়িত্বে খুইয়েছে। আমার সামনে কোনও বিরোধী থাকবে না। হ্যাঁ হ্যাঁ বলা সঙ ছাড়া কাউকেই ত্রিসীমানায় দেখতে চাই না আমি। ‘আমি একাই সব খাব’ মার্কা রাজনীতিই আত্মস্থ করে নিয়েছে বাংলা। যা দেখে বেশিরভাগ মানুষ অত্যন্ত বিরক্ত, রাজনীতির প্রতি বীতশ্রদ্ধ। মানুষের এই হতাশার প্রমাণ পাওয়ার জন্য কোনও গবেষণার প্রয়োজন নেই, বাজারে ট্রেনে বাসে কান খোলা রাখলেই যথেষ্ট। ‘নোটা’ সিম্বলের প্রতি নতুন জেনারেশনের আসক্তি বৃদ্ধিকেও এই পঙ্‌঩ক্তিতে রাখতে হবে।
রাজনৈতিক দলগুলি সত্যটা কবে বুঝবে যে মানুষকে বাদ দিয়ে রাজনীতি এবং রাজনৈতিক দলগুলির কোনও অস্তিত্ব থাকতে পারে না। আমাদের দেশের লোকাল গভর্নমেন্ট থেকে রাজ্য এবং কেন্দ্রের সরকার সবই তৈরি হয় দেশবাসীর প্রত্যক্ষ ভোটের মাধ্যমে। মানুষই নির্দিষ্ট করে দেয় তারা কাকে ক্ষমতায় আর বিরোধী আসনে তারা চায়। আজ যে বিরোধী আসনে কাল সে ক্ষমতায় অধিষ্ঠিত হতেই পারে। কিন্তু তার জন্য মানুষের রায়টা তাকে নিতে হবে। রাজনৈতিক দলগুলির কাছে মানুষের প্রত্যাশা হল—মানুষের সেই ইচ্ছের প্রতি শ্রদ্ধা, সামান্য ধৈর্য ও সৌজন্য দলগুলির থাকবে। কিন্তু, বারাকপুরে এখন যা চলছে তা থেকে রাজনীতির প্রতি ঘৃণা ছাড়া আর কিছুরই উদ্রেক মানুষের হচ্ছে না। রাজনৈতিক দলগুলি এটা যত দ্রুত উপলব্ধি করে ততই গণতন্ত্রের পক্ষে মঙ্গল।
11th  July, 2019
যান জরিমানা এবং কেন্দ্র

মোটর ভেহিকেলস আইনের নয়া সংস্করণ নিয়েও কি এবার পচা শামুকে পা কাটার দশা হতে চলেছে বিজেপির? আর্থিক সংস্কারের নামে আচমকা নোট বাতিল এবং তারপর পুরোপুরি প্রস্তুত না হয়ে জিএসটি চালু করে প্রথম ইনিংসে রীতিমতো অস্বস্তিতে পড়তে হয়েছিল নরেন্দ্র মোদি সরকারকে। বিশদ

মন্দার দুর্গতি নাশ হোক

 বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো হাতে গোনা আর কয়েকটা দিন পরেই। কিন্তু, চারপাশের দিকে তাকালে কোথাও কি তেমন আনন্দ খুঁজে পাওয়া যাচ্ছে? শহুরে মল ও বাজারে সন্ধ্যা নামলে একটু-আধটু ভিড় দেখা গেলেও গ্রামগঞ্জের চেহারাটা একেবারেই ভিন্ন।
বিশদ

14th  September, 2019
পাকিস্তানের মুখেও মানবাধিকার!

 ভারতের শাসনব্যবস্থাকে হেয় করতে গিয়ে ইমরান খান কিছুদিন আগে দাবি করেছিলেন, সংখ্যালঘুদের সঙ্গে কেমন ব্যবহার করতে হয় তা পাকিস্তান শিখিয়ে দিতে পারে! অবশ্য জবাব দেওয়ার জন্য ভারতকে অপেক্ষা করতে হয়নি। বিশদ

13th  September, 2019
শুধরে যাক পাকিস্তান

পাকিস্তানের রাজনীতি আবর্তিত হয় ভারতকে কেন্দ্র করে। পাকিস্তান নামক রাষ্ট্রটি হল তীব্র ভারত-বিরোধিতার এক নির্মম পরিণাম। সোজা কথায়, ‘হিন্দু-ভারত’-এর বিরোধিতা থেকেই মুসলিম রাষ্ট্র পাকিস্তানের জন্ম। কিন্তু এই প্রতিবেশী মুসলিম রাষ্ট্রটি তাতেও কোনোদিন স্বস্তি পায়নি।
বিশদ

12th  September, 2019
উপভোক্তার সচেতনতা

বাংলার আবাস যোজনা, যা গ্রামবাংলার রূপটাই বদলে দিতে পারে। কাঁচামাটির বাড়িতে বসবাসের ঝুঁকি কাটাতে তৈরি করা হচ্ছে পাকাবাড়ি। বাড়ি তৈরির এই প্রকল্পে কেন্দ্র দেয় ৬০ শতাংশ টাকা আর রাজ্যের টাকা বাকি ৪০ শতাংশ। গত অর্থবর্ষেও বাংলা আবাস যোজনা প্রকল্পে রাজ্যে ৫ লক্ষ ৮৬ হাজার বাড়ি তৈরি হয়েছে।
বিশদ

11th  September, 2019
একশো দিনের কাজ ও নয়া সঙ্কট 

একসময় যে ১০০ দিনের কাজকে ঘিরে গ্রাম বাংলার অর্থনীতিতে লক্ষণীয় পরিবর্তন এসেছিল, সেই প্রকল্পই এখন রাজনীতির আঙিনায় চর্চার মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে। লোকসভা ভোটে রাজ্যে বিজেপির অভাবনীয় উত্থানের পর থেকেই বিবদমান দুই রাজনৈতিক প্রতিপক্ষ তলে তলে অস্ত্রে শান দিচ্ছে একে অন্যকে ঘায়েল করার জন্য।
বিশদ

10th  September, 2019
অর্থনীতি বড় চ্যালেঞ্জের মুখে

গাড়ি শিল্পে ‘রক্তক্ষরণ’ অব্যাহত। নাগাড়ে গাড়ি বিক্রি কমছে। কোপ পড়ছে কাজে। গাড়ি শিল্পে ইতিমধ্যে ৩.৫ লক্ষ কাজ খুইয়েছে। এই অবস্থায় শিল্প মহলের হুঁশিয়ারি, অবস্থার উন্নতি না-হলে আরও কর্মী চাকরি হারাবেন। দেশে গাড়ি শিল্পের বৃদ্ধির ছবিটা প্রায় মুছে যাওয়ার মুখে। বাধ্য হয়ে উত্তর ভারতে মানেসর ও গুরুগ্রামের কারখানা দুটি দু’দিন বন্ধ রাখার কথা জানিয়েছে মারুতি-সুজুকি।
বিশদ

09th  September, 2019
প্লাস্টিকের বিষ

 মার্চ মাসের ঘটনা। ফিলিপিন্সে একটি তিমির দেহ পাওয়া গিয়েছিল। যার পেটে পাওয়া গিয়েছিল ৮৮ পাউন্ড প্লাস্টিক বর্জ্য। প্রশান্ত মহাসাগরের নীচে মারিয়ানা ট্রেঞ্চ। যার তল পর্যন্ত পৌঁছনোর অনেক আগেই আলোর গতিপথ শেষ হয়ে যায়। যেখানে আস্ত মাউন্ট এভারেস্ট ঢুকে যাওয়ার পরও জায়গা থেকে যাবে।
বিশদ

08th  September, 2019
বাজি: সতর্ক হওয়ার সময়

আমাদের দেশে শারদোৎসবের ঢাকে কাঠি পড়ার আগেই বেআইনি বাজি কারখানা নিয়ে উদ্বেগ আশঙ্কা দেখা দিচ্ছে। ফের একবার পাঞ্জাবের বাটালায় বাজি তৈরির কারখানায় বিস্ফোরণে প্রায় ২৩ জনের মৃত্যু হয়েছে। জখমও হয়েছেন বহু মানুষ। যাঁদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। হয়তো মৃত্যু না হলেও কাউকে হয়তো বাকি জীবনটা পঙ্গু হয়ে থাকতে হতে পারে।
বিশদ

07th  September, 2019
কঠোরতর ইউএপিএ এবং

মোদি সরকার মনে করে, ২৬/১১ মুম্বই হামলার জন্য দায়ী কংগ্রেসের ভোটব্যাঙ্কের সঙ্কীর্ণ রাজনীতি। আনলফুল অ্যাক্টিভিটিজ প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ) সংশোধনী সংসদে পাশ হয়েছে মাসাধিককাল আগে। সংশোধনী বিলটি পেশ করামাত্র কংগ্রেস এবং তার সহযোগী একাধিক দল বিলটির বিরোধিতা করেছিল।
বিশদ

06th  September, 2019
নিরাপদ মেট্রো রেলই ভবিষ্যৎ

কলকাতা পশ্চিমবঙ্গের রাজধানী। ব্রিটিশ ভারতেরও রাজধানী ছিল কিছুকাল। শতবর্ষ আগেই ঘুচে গিয়েছে সেই কৌলীন্য। তবু আজ পূর্ব ভারতের প্রধান নগরী। শিল্প-বাণিজ্য শিক্ষা-সংস্কৃতির অন্যতম সেরা পীঠস্থান। এসবের টানে সারা দেশের রুচিশীল মানুষের উল্লেখযোগ্য সমাবেশ ঘটেছে কলকাতায়—যা দিল্লি, মুম্বইয়ের সঙ্গেই তুলনীয়। 
বিশদ

05th  September, 2019
  অপুষ্টি নির্মূল করতেই হবে

 অপুষ্টি আর অশিক্ষা দুটোই গুরুতর সমস্যা। দেশের গরিবগুর্বো পরিবারই মূলত এই সমস্যায় ভোগে। কখনও-বা অপুষ্টিজনিত কারণে শিশুমৃত্যুর মতো দুঃখজনক ঘটনাও ঘটে যায়। তা নিয়ে সাময়িক হইচই। তারপর আবার সবই ধামাচাপা পড়ে যায়। তবে, যে-কোনও জনকল্যাণকামী রাষ্ট্রের দায়িত্বই হল—এই দুটি সমস্যা দূর করা।
বিশদ

04th  September, 2019
অর্থনীতিতে দরকার নতুন উদ্যম 

বাংলায় একটা প্রবাদ আছে। সেটা হল, ‘যত গর্জায় তত বর্ষায় না’। অর্থনীতি নিয়ে মোদি সরকারের আপাত একটা নাস্তানাবুদ ভাব নজরে পড়ছে বটে, কিন্তু সরকার সেটা স্বীকার করছে না। উল্টে এমন একটা গপ্পো মাঝে মাঝেই শোনাচ্ছে যে মনে হচ্ছে দেশ অর্থনীতিতে বিরাট এক জায়গায় পৌঁছে যাবে।  
বিশদ

03rd  September, 2019
সরকারের যুক্তিপূর্ণ আচরণ কাম্য 

অসমের জন্য প্রথম এনআরসি লিস্ট প্রকাশ করা হয় ১৯৫২ সালে। সেই তালিকার হালফিল চেহারাটা কী, তা জানার জন্য ২০১৩ সালে সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে নতুন করে প্রক্রিয়া শুরু হয়। বিপুল সংখ্যক কর্মী নামিয়ে এবং বিপুল অর্থে এই দুরূহ কাজটি শেষ করার লক্ষ্য স্থির করা হয়।  বিশদ

02nd  September, 2019
বাজার চাঙ্গা না হলেই বিপদ 

অর্থনীতিতে সঙ্কটের নয়া অধ্যায়। কেন্দ্রীয় পরিসংখ্যান দপ্তর জানিয়ে দিয়েছে, চলতি আর্থিক বর্ষের প্রথম ত্রৈমাসিকে আর্থিক বৃদ্ধির হার নেমে গিয়েছে ৫ শতাংশে। তার আগের ত্রৈমাসিকে যা ছিল ৫.৮ শতাংশ। অথচ, ২০১৮ সালের ৩০ জুন শেষ হওয়া ত্রৈমাসিকে আর্থিক বৃদ্ধির হার ছিল ৮ শতাংশ।  
বিশদ

01st  September, 2019
মোবাইল যন্ত্রণা

মুঠোর মধ্যে দুনিয়া। তার নাম মোবাইল ফোন। টেলিগ্রামের যুগকে প্রাগৈতিহাসিক যুগে ফেলে এসে এখন যে কোনও বয়সি, যে কোনও আর্থিক বৃত্তে থাকা মানুষের হাতে জ্বলজ্বল করছে মোবাইল। সংযোগ-দুনিয়ায় আমূল এই বিপ্লবের পরেও কথা বলতে গিয়ে পদে পদে হোঁচট খেতে হচ্ছে।
বিশদ

31st  August, 2019
একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: এলাকার দখল কার হাতে থাকবে তা নিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বাগনানের ওড়ফুলি গ্রাম পঞ্চায়েতের রানাপাড়া। শুক্রবার রাতে সংঘর্ষ চলাকালীন ব্যাপক বোমাবাজির পাশাপাশি বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে দু’পক্ষের বিরুদ্ধে। ...

নয়াদিল্লি, ১৪ সেপ্টেম্বর (পিটিআই): তিনি ছত্রপতি শিবাজির বংশধর। শনিবার বিজেপিতে যোগ দিলেন সাতারার এনসিপি সাংসদ উদয়নরাজে ভোঁসলে। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের উপস্থিতিতে গেরুয়া শিবিরে ভিড়লেন উদয়নরাজে। ...

কলম্বো, ১৪ সেপ্টেম্বর: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হল ভারত। লো-স্কোরিং ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ৫ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারতীয় দল। এই নিয়ে সপ্তমবার এই ...

বিশ্বজিৎ দাস, হায়দরাবাদ: দীর্ঘদিন ধরেই রাজ্যের স্বাস্থ্যকর্তারা বলে আসছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আয়ুষ্মান ভারত প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্যসাথীরই নকল। আজ যা মোদি করছেন, কয়েক বছর আগে থেকেই তা বাস্তবায়িত করা শুরু করেছেন মমতা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি, প্রিয়জনের বিপদগামীতায় অশান্তি ও মানহানির আশঙ্কা, সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস
১২৫৪: পরিব্রাজক মার্কো পোলোর জন্ম
১৮৭৬: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৭/২৪ দিবা ১২/২৪। উত্তরভাদ্রপদ ৫০/৪৪ রাত্রি ১/৪৪। সূ উ ৫/২৬/৩৮, অ ৫/৩৭/৪২, অমৃতযোগ দিবা ৬/১৪ গতে ৯/৩০ মধ্যে। রাত্রি ৭/১২ গতে ৮/৪৭ মধ্যে, বারবেলা ১০/০ গতে ১/৩ মধ্যে, কালরাত্রি ১/১ গতে ২/৩০ মধ্যে।
২৮ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, প্রতিপদ ১৩/৩২/২১ দিবা ১০/৫১/১৩। উত্তরভাদ্রপদ ৪৯/৫০/৬ রাত্রি ১/২২/১৯, সূ উ ৫/২৬/১৭, অ ৫/৩৯/৩৭, অমৃতযোগ দিবা ৬/১৩ গতে ৯/৩০ মধ্যে এবং রাত্রি ৭/১৬ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/১/১৭ গতে ১১/৩২/৫৭ মধ্যে, কালবেলা ১১/৩২/৫৭ গতে ১/৪/৩৭ মধ্যে, কালরাত্রি ১/১/১৭ গতে ২/২৯/৩৭ মধ্যে।
 ১৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মশালায় বৃষ্টি, ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি ২০ ম্যাচে দেরি 

07:04:27 PM

চিঠি হাতে নবান্নে সিবিআই 
সিবিআই হাজিরা এড়িয়ে এক মাস সময় চেয়েছেন প্রাক্তন পুলিস কমিশনার ...বিশদ

06:21:08 PM

ফের বদলাল রাজ চক্রবর্তীর ছবির নাম 
রাজ চক্রবর্তীর আগামী ছবির নাম আরও একবার বদলাল। ছবির প্রথম ...বিশদ

05:24:30 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে নৌকা উল্টে যাওয়ার ঘটনায় মৃত ১১, বাকিদের খোঁজ এখনও মেলেনি 

05:16:17 PM

মা উড়ালপুল থেকে পড়ে মৃত্যু যুবকের

04:45:00 PM

অন্ধ্রপ্রদেশে নদীতে উল্টে গেল নৌকা, ৫ জনের মৃত্যুর আশঙ্কা, নিখোঁজ একাধিক 

04:24:32 PM