শিল্প -বাণিজ্য
 

 কৃতীদের সংবর্ধিত করল অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজেদের স্কুলের কৃতী পড়ুয়াদের সংবর্ধনা দিল অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল। রবিবার সায়েন্স সিটিতে আইসিএসই এবং আইএসসি মিলিয়ে মোট ১৪৬জন সংবর্ধিত হল। তার মধ্যে আইসিএসই’তে ১০৬জন এবং আইএসসি’তে ৪০জন আছেন। স্কুলের তরফে জানানো হয়েছে, এই প্রথম এরকম একটি অনুষ্ঠান করা হয়েছে। এবছর বোর্ডের পরীক্ষায় স্কুলের ফল ভালো হয়েছে বলে দাবি তাদের। স্কুলের সাফল্য তুলে ধরতে গিয়ে শিক্ষকরা জানান, এবার আইসিএসই’তে ১০৬জন ছাত্রছাত্রী ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে। তার মধ্যে দেশের মধ্যে চতুর্থ এবং রাজ্যে দ্বিতীয়স্থানাধিকারী অঙ্কুর রায়চৌধুরি এই স্কুলের পড়ুয়া। তাছাড়া এই স্কুলেরই অর্ণব জানা রাজ্য জয়েন্টে পঞ্চম স্থান পেয়েছিলেন। সংবর্ধনার পাশাপাশি কয়েকজন পড়ুয়াকে উচ্চ শিক্ষার জন্য স্কলারশিপও প্রদান করা হয়। অনুষ্ঠানে রাইস গোষ্ঠীর কর্ণধার সমিত রায় পড়ুয়াদের উদ্দেশে বলেন, এটা প্রতিজ্ঞা নেওয়ার অনুষ্ঠান। আজ থেকে তোমাদের ভাবতে হবে কারা সর্বভারতীয় প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসবে এবং সফল হবে এবং কারা বোর্ডের পরীক্ষায় র্যাং ক করবে।
17th  July, 2017
সুপ্রিম কোর্টে খারিজ আবেদন, আজ মুক্তি পাচ্ছে মধুরের ‘ইন্দু সরকার’

নয়াদিল্লি ও মুম্বই, ২৭ জুলাই (পিটিআই): একদিনে শীর্ষ আদালত এবং হাইকোর্টের রায় পক্ষে গেল পরিচালক মধুর ভান্ডারকরের। ফলে আজ, শুক্রবার মুক্তি পাচ্ছে তাঁর ছবি ‘ইন্দু সরকার’। রায়কে স্বাগত জানিয়ে সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানিয়েছেন ভান্ডারকর।নিজেকে সঞ্জয় গান্ধীর কন্যা দাবি করে ‘ইন্দু সরকার’ মুক্তিতে স্থগিতাদেশ চেয়ে শীর্ষ আদালতে মামলা দায়ের করেছিলেন প্রিয়া সিং পাল। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও তাঁর ছেলে সঞ্জয়ের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে এই ছবি বানানো হয়েছে।  এই অভিযোগে ছবি মুক্তিতে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের (সিবিএফসি) দেওয়া ছাড়পত্র ছিঁড়ে ফেলার আবেদন করেছিলেন প্রিয়া।
বিশদ

পেট্রাপোল-বেনাপোলে দিনরাত বাণিজ্য শুরু হতে যাচ্ছে ১ আগস্ট

বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। তার জন্য দুই দেশের সরকারই প্রস্তুতি শুরু করেছে।
বিশদ

নয়া নির্দেশিকা সিবিডিটি’র
ব্যবসায়িক সংস্থার অডিট রিপোর্টের গুরুত্বপূর্ণ তথ্য জানাতে হবে বাণিজ্য মন্ত্রককে

 নয়াদিল্লি, ২৭ জুলাই (পিটিআই): ব্যবসায়িক সংস্থা বা প্রতিষ্ঠানের বাৎসরিক অডিট রিপোর্টের গুরুত্বপূর্ণ তথ্য এবার বাণিজ্য মন্ত্রককে জানানো আবশ্যিক করছে কেন্দ্র। এই মর্মে আয়কর দপ্তরকে নির্দেশ দিয়েছে সেন্ট্রাল বোর্ড অব ডাইরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি)।
বিশদ

বিএসএনএলে ধর্মঘটকে কেন্দ্র করে গোলমাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিএসএনএলে মজুরি পুনর্বিন্যাস নিয়ে বামেদের ডাকা ধর্মঘটে উত্তপ্ত হয়ে উঠল বেঙ্গল সার্কেলের কলকাতা অফিস। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। বিরোধীদের অভিযোগ, ধর্মঘটীরা সকাল থেকে অফিসের সামনে পিকেটিং করে রেখে কাজে যোগ দিতে আসা কর্মীদের বাধা দিচ্ছিলেন।
বিশদ

নয়া উচ্চতায় সেনসেক্স, পতন নিফটির

 মুম্বই, ২৭ জুলাই (পিটিআই): ফের রেকর্ড গড়ল সেনসেক্স। বৃহস্পতিবার বম্বে স্টক এক্সচেঞ্জ সূচক ৩২,৬৭২.৬৬ পয়েন্টে পৌঁছালেও দিনের শেষে তা দাঁড়ায় ৩২,৩৮৩.৩০ পয়েন্টে। তবে, সেনসেক্স বাড়লেও পড়েছে জাতীয় সূচক নিফটি।
বিশদ

রাজ্যে কর্মহীন ৪০ লক্ষ
জিএসটির গুঁতোয় বন্ধ ছোটখাট রেডিমেড পোশাকের কারখানা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গুডস অ্যান্ড সার্ভিস ট্যাক্স (জিএসটি) চালু হওয়ায় রাজ্যে রেডিমেড পোশাক তৈরির শিল্পের সঙ্গে যুক্ত কয়েক লক্ষ শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। এই শিল্পের সঙ্গে যুক্ত ছোট ব্যবসায়ী, ওস্তাগররা তাঁদের সীমিত পরিকাঠামো ও আর্থিক সামর্থ্যের জন্য জিএসটি রেজিস্ট্রেশন করাতে পারছেন না বলে অভিযোগ।
বিশদ

27th  July, 2017
 সভরিন গোল্ড বন্ড সংশোধনী প্রস্তাবে অনুমোদন মন্ত্রিসভার

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: আর্থ-সামাজিক ও জাতিগত সমীক্ষা, ২০১১-এর (এসইসিসি) খরচ এবং ‘সভরিন গোল্ড বন্ড’ (এসজিবি) স্কিমের নির্দেশিকায় সংশোধন-সংক্রান্ত দু’টি প্রস্তাবে আজ অনুমোদন দিয়ে দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।
বিশদ

27th  July, 2017
অসংগঠিত ক্ষেত্রে পিএফ: লেবার কার্ড আনছে কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: গৃহ পরিচারিকা, রিকশচালক, বিড়িশ্রমিক, অটো ও ট্যাক্সিচালকদের মতো অসংগঠিত ক্ষেত্রের সমস্ত শ্রমিক-কর্মচারীকে প্রভিডেন্ট ফান্ড (পিএফ), ইএসআইয়ের মতো একাধিক সামাজিক সুরক্ষা প্রকল্পের আওতায় আনতে উদ্যোগী হচ্ছে কেন্দ্রীয় সরকার।
বিশদ

27th  July, 2017
নয়া রেকর্ড সেনসেক্স, নিফটির

মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি।
বিশদ

27th  July, 2017
 ৭ সেপ্টেম্বরের মধ্যে দেড় হাজার কোটি দিতে হবে সাহারা প্রধান সুব্রত রায়কে

 নয়াদিল্লি, ২৫ জুলাই (পিটিআই): সাহারা প্রধান সুব্রত রায়কে সুপ্রিম কোর্টের নতুন নির্দেশ। সেপ্টেম্বরের সাত তারিখের মধ্যে সেবি-সাহারা রিফান্ড অ্যাকাউন্টে জমা দিতে হবে দেড় হাজার কোটি টাকা। মঙ্গলবার বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চে সাহারার মামলার শুনানি হয়।
বিশদ

26th  July, 2017
 রেলের টিকিটে প্রবীণদের ছাড়ে কোপ কেন্দ্রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলযাত্রায় প্রবীণ নাগরিকদের টিকিটে ছাড় দেওয়া হয়। রেলের আর্থিক স্বাস্থ্য ফেরাতে এবার প্রবীণ নাগরিকদের টিকিট ভাড়ায় গ্যাসের মতো ‘গিভ আপ স্কিম’ চালু করল রেল মন্ত্রক। রেল সূত্রের খবর, নয়া স্কিম অনুসারে, প্রবীণ নাগরিকদের ‘অপশন’ দেওয়া হবে টিকিট কাটার সময়।
বিশদ

26th  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গল টেস্ট: শ্রীলঙ্কা ২৮৯/৮ (মধ্যাহ্নভোজের বিরতি) 

12:14:11 PM

প্রবীণ সিপিএম নেতা তথা প্রাক্তন এমপি মানিক সান্যাল প্রয়াত 

12:11:00 PM

গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM