শিল্প -বাণিজ্য
 

ধর্মতলা সহ রাজ্যের বড় বাসস্ট্যান্ডগুলিতে সক্রিয় চক্র
লটারির টিকিট গছিয়ে পুরস্কারের টোপ দিয়ে অভিনব প্রতারণা, ফাঁদে পড়ছেন অনেকেই

তন্ময় মল্লিক, বিএনএ: কলকাতা থেকে ফেরার পথে জেলার লোকজন ধর্মতলা বাসস্ট্যান্ডে লটারির টিকিট কিনে প্রতারিত হচ্ছেন। তবে শুধু ধর্মতলাই নয়, রাজ্যের বেশ কয়েকটি বড় বাসস্ট্যান্ডেও এই ধরনের ঘটনা ঘটেছে। ভিনরাজ্যের লটারির জাল টিকিট কেনায় যাত্রীদের ২০টাকা তো জলে যাচ্ছেই, তার উপর ওই টিকিটে পুরস্কার লেগেছে জানিয়ে ক্লেম ফরম ও প্রসেসিং ফি বাবদ কারও কাছ থেকে ৫০০০, কারও কাছ থেকে ৩০০০ টাকা প্রতারকরা হাতিয়ে নিচ্ছে। এই প্রতারণার শিকার কেবল সাধারণ ছাপোষা বা নিরীহ মানুষই হচ্ছেন না, পদস্থ অফিসারকে পর্যন্ত প্রতারকরা ঘোল খাইয়ে দিচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই প্রতারিত হওয়ার পর লোকজন লজ্জায় বিষয়টি থানায় না জানিয়ে চেপে যাচ্ছেন। তবে, সম্প্রতি বর্ধমানে কমার্শিয়াল ট্যাক্স দপ্তরের এক পদস্থ কর্তা বর্ধমান থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ জানিয়েছেন।
প্রতারকরা জাল লটারির টিকিট বিক্রির ও প্রতারণা করার জন্য মূলত জেলার লোকজনকে টার্গেট করে। বাস স্ট্যান্ডে বা জেলার বাসগুলিতে বসে থাকা যাত্রীদের কাছে গিয়ে ভিনরাজ্যের দু’টি বাম্পার লটারির টিকিট এগিয়ে দিয়ে বলে, দাদা আর মাত্র দু’টি টিকিটই আছে। আপনি একটি টিকিট কিনুন। একটা টিকিট বিক্রি করলে চার টাকা পাব। কেউ টিকিট নিতে না চাইলে প্রতারক তাঁর হাতেপায়ে পড়ে যায়। জোরাজুরি এমন পর্যায়ে চলে যায় তখন মনে হয়, ২০ টাকা দিয়ে রেহাই পেলে বাঁচি।
টিকিট কেনার পরই পাতা হয় প্রতারণার বড় ফাঁদটি। টিকিট বিক্রেতা বলে, স্যার, আপনার ফোন নম্বর, নামটা লিখে দিন। লটারিতে পুরস্কার লাগলে খবর দেব। যিনি টিকিট কেনেন, তিনি সরল বিশ্বাসে দিয়েও দেন। কলকাতার ধর্মতলা বাস স্ট্যান্ডে সম্প্রতি প্রতারিত হয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার এক বেসরকারি সংস্থার কর্মী। তিনি যখন ধর্মতলায় পূর্ব মেদিনীপুরের একটি বাসে বসেছিলেন, তখন এক মাঝবয়সি লোক কাকুতি মিনতি করে তাঁকে অরুণাচল প্রদেশের সিংঘম লক্ষ্মী সুপার লটারির টিকিট গছায়। সেই টিকিটের ২৯/৩/২০১৭ তারিখে লটারি খেলা। একই কায়দায় তাঁর ফোন নম্বর, নাম ও ঠিকানা লিখে নেয়। এরপর সপ্তাহ দেড়েক আগে প্রতারক মোবাইলে ফোন করে ওই ভদ্রলোককে বলে, আপনি লটারিতে ৯ লক্ষ টাকা পুরস্কার পেয়েছেন। ফোন পেয়েই ভদ্রলোক তো আনন্দে আত্মহারা। তিনি জাল টিকিট বিক্রেতাকে বাড়ি এনে জল মিষ্টি খাওয়ান। প্রতারক গোটা ঘটনা বিশ্বাসযোগ্য করে তোলার জন্য সঙ্গে নিয়ে যায় লটারির ফলাফল সংক্রান্ত প্রকাশিত একটি পত্রিকার ফটোকপি। ওই ভদ্রলোকের টিকিটের নম্বর ও ফটোকপির পাতায় চতুর্থ পুরস্কারের নম্বরটি মিলে যায়। এরপরই প্রতারক ওই ভদ্রলোককে বলে, টাকার জন্য ‘ক্লেম’ করতে হবে। আমিও এজেন্ট কমিশন বাবদ ৭৫ হাজার টাকা পাব। আমি ওই টাকার জন্য আজই গুয়াহটি যাচ্ছি। আপনিও আমার সঙ্গে চলুন।
তখন ওই ভদ্রলোক বলেন, আমার পক্ষে গুয়াহটি যাওয়া সম্ভব নয়, আপনিই এতটা যখন করলেন তখন ‘ক্লেম ফরম’ও এনে দিন। ওই প্রতারক তখন ৪০০০ টাকা দাবি করে। টাকা না থাকায় ওই ভদ্রলোক ১৩০০ টাকা দিয়ে বলেন, কাজটা করুন। বাকিটা দিয়ে দেব। প্রতারিত ভদ্রলোক বলেন, টাকা নিয়েই লটারির টিকিট বিক্রেতা চলে যায়। ট্রেন ধরার অছিলায় খুব তাড়াহুড়ো করছিল।
টাকা ক্লেম করার জন্য নেটে সার্চ করতে গিয়ে ওই ভদ্রলোক বুঝতে পারেন, টিকিটটি জাল। তিনি প্রতারিত হয়েছেন। তারপর লটারির ফলাফল সংক্রান্ত খবরের ফটোকপি পাতাটি ভালো করে পরীক্ষা করে দেখেন, লটারির টিকিটের নম্বরটি সেখানে বসিয়ে ফটোকপি করা হয়েছে। সেই ফটোকপি পাতাটিই দেখিয়েই টাকা হাতিয়েছে।
ঠিক একইভাবে বর্ধমানের উল্লাসে কমার্শিয়াল ট্যাক্সের এক অফিসারের বাড়িতে এসে একই কায়দায় ৯ লক্ষ টাকার গল্প শুনিয়ে ৫০০০ টাকা নিয়ে গিয়েছে। এইভাবে ধর্মতলা সহ বেশকিছু বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে লটারির টিকিট বিক্রির নামে জেলার লোকজনকে প্রায় প্রতিদিন প্রতারিত করেছে কিছু লোক। এর পিছনে একটা বড়সড় চক্র রয়েছে বলে জেলা পুলিশের কর্তারা মনে করছেন। পুলিশ জানিয়েছে, মোবাইলের নম্বর ধরে প্রতারকদের ধরার চেষ্টা চালানো হচ্ছে।
21st  April, 2017
সরকারি উদাসীনতায় মুখ ফেরাচ্ছে নতুন প্রজন্ম
রসগোল্লার পর জিআই স্বীকৃতি দাবি করলেন সিউড়ির মোরব্বা শিল্পীরা

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে।
বিশদ

থাই ফুডের সঙ্গে থাকছে বাঙালিয়ানার ছোঁয়াও
পর্যটনে থাইল্যান্ডকে টেক্কা দিতে চাইছে জোহর বাহরু 

দীপ্তিমান মুখোপাধ্যায়, মালয়েশিয়া থেকে ফিরে: থাইল্যান্ডকে টেক্কা দিতে বিনোদনের সমস্ত আসর সাজিয়ে বসছে দক্ষিণ মালয়েশিয়া। মূলত জোহর বাহরুকে সামনে রেখে সেখানকার সরকার যে পর্যটন কেন্দ্রগুলিকে সাজিয়ে তুলেছে, সেখানেই রয়েছে বিনোদনের যাবতীয় মশলা।  
বিশদ

22nd  November, 2017
রাজ্যে বিনিয়োগে আগ্রহী ৪৬ বৃহৎ পোলট্রি সংস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ডিমের অভাব মেটাতে কয়েকটি বৃহৎ পোলট্রি সংস্থাকে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়েছিল সরকার। সেই আবেদনে সাড়া দিয়ে ইতিমধ্যে ৪৬টি বৃহৎ সংস্থা এগিয়ে এসেছে। তাদের নিয়ে খুব শীঘ্রই বৈঠক করা হবে। সেখানেই ঠিক হবে, কোন কোন সংস্থাকে পোলট্রি করার অনুমতি দেওয়া হবে।
বিশদ

22nd  November, 2017
উৎসব কর্তৃপক্ষকে ‘এস দুর্গা’ দেখানোর নির্দেশ দিল কেরল হাইকোর্ট
ভারতের মতো ভালোবাসা ইরানেও পাই না, বললেন মজিদ মজিদি

সন্দীপ রায়চৌধুরী, পানাজি: ‘এস দুর্গা’ আর ‘ন্যূড’ –এই দুটি ছবি ইন্ডিয়ান প্যানোরমা বিভাগ থেকে ছেটে ফেলায় বিতর্কের সূত্রপাত এবার গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরু থেকেই। ফলস্বরূপ ঘটে যায় জুরি চেয়ারম্যান সুজয় ঘোষ ও আরও দুই জুরি সদস্যের পদত্যাগ করার মতো নজিরবিহীন ঘটনা। উৎসব শুরুর আগেই একটি বিভাগের জুরি চেয়ারম্যানের পদত্যাগের ঘটনা সম্ভবত এই প্রথম।
বিশদ

22nd  November, 2017
রেলে ওয়েটিং টিকিট নিশ্চিত হওয়ার প্রবণতা বাড়ায় স্বস্তি যাত্রী মহলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপনার টিকিট কি ওয়েটিং লিস্টে রয়েছে? তা নিয়ে শুরুতেই হতাশ হওয়ার কিছু নেই। এমনই আশার কথা জানাচ্ছে এক সমীক্ষা রিপোর্ট। ওয়েটিং লিস্ট থেকে দূরপাল্লার ট্রেনের টিকিট ‘কনফার্মড’ হওয়ার হার ইদানীংকালে বৃদ্ধি পেয়েছে। এই প্রবণতার কথাই উঠে এসেছে সমীক্ষা রিপোর্টে।
বিশদ

22nd  November, 2017
উদ্যোগপতি তৈরির জন্য উদ্যোগী মার্কিন দূতাবাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবীন ও নতুন প্রজন্মের উদ্যোগপতি তৈরির জন্য উদ্যোগী হল মার্কিন দূতাবাস। কলকাতায় নিযুক্ত মার্কিন কনসাল জেনারেল অফিসের উদ্যোগে মঙ্গলবার এই উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বেশ কয়েকজন নবীন শিল্পোদ্যোগী উপস্থিত ছিলেন।
বিশদ

22nd  November, 2017
অর্থমন্ত্রীকে নজর দিতে অনুরোধ সাধনের
স্বনিযুক্তির ঋণ দিতে গড়িমসি করছে ব্যাঙ্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেকার যুবক-যুবতীদের স্বনিযুক্তি প্রকল্পের মাধ্যমে স্বনির্ভর করার জন্য ‘স্বামী বিবেকানন্দ স্বনির্ভর কর্মসংস্থান প্রকল্প’ চালু করেছে রাজ্য সরকার। কিন্তু এই প্রকল্পে ঋণ দেওয়ার ক্ষেত্রে ব্যাঙ্কগুলি গড়িমসি করছে বলে মঙ্গলবার বিধানসভায় জানালেন স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে।
বিশদ

22nd  November, 2017
বিদেশের ‘ভেনামি’ চিংড়িকে টেক্কা দিতে আসরে দেশীয় ‘চাপড়া’

বিএনএ, তমলুক: বিদেশের ‘ভেনামি’ চিংড়িকে টেক্কা দিতে আসরে নামছে দেশীয় ‘চাপড়া’ চিংড়ি। পরীক্ষামূলক চাষে সাফল্য পাওয়ার পর চাষিদের মধ্যে চাপড়া চিংড়ির চাষ ছড়িয়ে দিতে কোমর বেঁধে নেমেছে সেন্ট্রাল ইন্সস্টিটিউট অব ব্রেকিস ওয়াটার অ্যাকোয়াকালচার দপ্তর।
বিশদ

22nd  November, 2017
ডিমের দাম নিয়ে প্রশ্নের মুখে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য সরকার হুঁশিয়ারি দিয়েছে, সবাইকে ডিম বিক্রি করতে হবে ছ’টাকাতেই। তার বেশি টাকায় যদি কোথাও ডিম বিক্রি করা হয়, তাহলে ব্যবস্থা নেবে সরকার।
বিশদ

20th  November, 2017
জোহরা বাহরুকে ঘিরে বেড়ানোর প্যাকেজ
ভারত থেকে বছরে ২৫ লক্ষ পর্যটক টানতে চাইছে মালয়েশিয়া

দীপ্তিমান মুখোপাধ্যায়, জোহর বাহরু (মালয়েশিয়া) থেকে ফিরে: আগামী এক বছরের মধ্যে শুধুমাত্র ভারত থেকে প্রায় ২৫ লক্ষ পর্যটক টানার লক্ষ্য নিয়েছে মালয়েশিয়া সরকার। দক্ষিণ মালয়েশিয়ার জোহর বাহরুকে সামনে রেখে পর্যটন প্যাকেজ তৈরি করেছে মালয়েশিয়া পর্যটন দপ্তর। 
বিশদ

20th  November, 2017
ভদ্রেশ্বরের অ্যাঙ্গাস জুটমিলে কাজ বন্ধ

 বিএনএ, চুঁচুড়া: শ্রমিক অসন্তোষের জেরে শনিবার সকালে ভদ্রেশ্বরের অ্যাঙ্গাস জুটমিলে ‘সাসপেনশন অব ওয়ার্ক’-এর নোটিস ঝুলিয়ে দিল কারখানা কর্তৃপক্ষ। এদিন সকালে কাজে যোগ দিতে এসে এই নোটিস দেখার পর কারখানার গেটের সামনে বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।
বিশদ

19th  November, 2017
চীনা স্টিলের উপর ‘কাউন্টারভেইলিং’ শুল্ক বসাল ভারত

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে জারি করা এক নির্দেশে জানানো হয়েছে।
বিশদ

19th  November, 2017
জয়নগরের মোয়ার এবার বিদেশ পাড়ি

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বাংলার রসগোল্লার মতোই বাঙালির অত্যন্ত প্রিয় জয়নগরের মোয়া। যদিও রসগোল্লার আগেই জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশনের খেতাব (জিআই) পেয়েছে জয়নগরের মোয়া। আর জিআই পাওয়ার পর এই প্রথম বিদেশের বাজারে পাড়ি দিতে চলেছে ‘জয়নগরের মোয়া’।
বিশদ

19th  November, 2017
স্বাগত জানাল বণিকসভা থেকে এসবিআই
মুডিজের পথ অনুসরণ করবে অন্যান্যরাও, আশা সরকারের

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): মুডিজের এই রেটিংয়ের উত্তরণ ‘দীর্ঘ অপ্রাপ্তি’ বলে আখ্যা দিল সরকার। একইসঙ্গে, ‘এস অ্যান্ড পি’ এবং ‘ফিচ’-এর মতো অন্যান্য রেটিং প্রদানকারী সংস্থাগুলিও মুডিজের পথ অনুসরণ করবে বলে আশা আধিকারিকদের। দেশের বণিকসভাগুলির পাশাপাশি নীতি আয়োগও মুডিজের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুন হয়ে যাওয়া ধর্ষিতার হাতের মুঠোয় ছিল রক্তমাখা কয়েকটি চুল। সেই তথ্য পুলিসের খাতায় নথিবদ্ধ থাকলেও, চুল ও রক্তের ফরেন্সিক পরীক্ষা হয়নি। ...

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত প্রাথমিক, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চাঁদা নিয়ে শিক্ষকমহলে ক্ষোভ তৈরি হয়েছে। আগামী ২৮-৩০ নভেম্বর গঙ্গারামপুর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ...

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চেয়ারম্যান খুনের ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার না হওয়ায় জিটি রোড অবরোধ এলাকাবাসীদের

চেয়ারম্যান খুনের ঘটনায় এখনও মূল অভিযুক্ত গ্রেপ্তার না ...বিশদ

11:02:30 AM

মাথাভাঙায় কেন্দ্রীয় মন্ত্রীর জন্য টাঙানো দলীয় পতাকা খুলে ফেলে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
মাথাভাঙায় কেন্দ্রীয় মন্ত্রী জে পি নাড্ডার সভার জন্য ...বিশদ

10:59:00 AM

শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:00 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM