Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

 আলু ব্যবসায়ীদের আন্দোলন স্থগিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিমঘরে আলু রাখার জন্য বর্ধিত হারে ভাড়া আপাতত নেওয়া হবে না। এই আশ্বাস পাওয়ায় আলু ব্যবসায়ীদের সংগঠন তাদের আন্দোলন স্থগিত রাখছে। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি আগামী সোমবার থেকে হিমঘর থেকে আলু বের না করার সিদ্ধান্ত নিয়েছিল। বিভিন্ন হিমঘরে সেপ্টেম্বর থেকে বর্ধিত হারে ভাড়া নেওয়ার নোটিস জারি করেছিলেন মালিকরা। কৃষি বিপণন দপ্তরের একটি নির্দেশিকার ভিত্তিতে ভাড়া বাড়ানো হচ্ছিল বলে হিমঘর মালিকদের সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হয়েছিল। শুক্রবার হিমঘর মালিকদের সংগঠনের সভাপতি পতিতপাবন দে জানিয়েছেন, রাজ্য সরকারের অনুরোধে তাঁরা আপাতত বর্ধিত ভাড়া নেবেন না বলে ঠিক করেছেন। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লালু মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদারের কথা হয়েছে। বর্ধিত হারে ভাড়া নেওয়া হবে না বলে তিনি জানিয়েছেন। তাই ২ সেপ্টেম্বর থেকে আলু বের না করার যে কর্মসূচি নেওয়া হয়েছিল, তা বাতিল করা হয়েছে। হিমঘর মালিকরা প্রতি কুইন্টালে ৯ টাকা করে ভাড়া বৃদ্ধি করেছিলেন।

31st  August, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

05th  September, 2019
পুজোর মুখে বড় ধাক্কায় দিশাহারা
বউবাজারের স্বর্ণ ব্যবসায়ী, কারিগররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর মুখে এতবড় ধাক্কায় দিশাহারা বউবাজারের শতাধিক স্বর্ণ ব্যবসায়ী এবং কারিগর। অনেকেই জানেন না, তাঁদের দোকান, স্বর্ণালঙ্কার বানানোর মেশিনপত্র আস্ত আছে, নাকি ধসে পড়া ঘরের মধ্যে সেসব দুমড়ে মুচড়ে গিয়েছে। যাঁরা এখনও দোকানে যাওয়া-আসা করতে পারছেন, তাঁদের আবার গ্রাস করেছে আতঙ্ক।
বিশদ

04th  September, 2019
 প্রতিযোগিতায় টিকে থাকতে পুজোয় নগদ ছাড় দিচ্ছে খাদি

বিএনএ, বহরমপুর: পুজোর মরশুমে প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ‘ডিসকাউন্ট ধামাকা’ দিচ্ছে খাদি। রীতিমতো বহুজাতিক শপিং মলগুলির কায়দায় শহরের বিভিন্ন জায়গায় হোর্ডিং দিয়ে তারা প্রচার শুরু করেছে। সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গিয়েছে, ১সেপ্টেম্বর থেকে ১০অক্টোবর পর্যন্ত বিশেষ ছাড় দেওয়া হবে।
বিশদ

04th  September, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

04th  September, 2019
লাভের মুখ দেখেছে তন্তুজ
গত ৮ বছরে তাঁতশিল্পীদের উন্নয়নে রাজ্যে সৃষ্টি ৫ কোটি ৮৩ লক্ষ অতিরিক্ত শ্রমদিবস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত আট বছরে হস্তচালিত তাঁতশিল্পের উন্নয়নে রাজ্য সরকার একগুচ্ছ ব্যবস্থা নেওয়ায় ৫ কোটি ৮৩ লক্ষ অতিরিক্ত শ্রমদিবস সৃষ্টি হয়েছে। মঙ্গলবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে ছোট, মাঝারি ও ক্ষুদ্র শিল্প দপ্তরের মন্ত্রী অমিত মিত্র একথা জানিয়েছেন।
বিশদ

04th  September, 2019
আগস্টে গাড়ি বিক্রি আরও কমল
সরকারকে উদ্যোগী হওয়ার আবেদন

নয়াদিল্লি, ২ সেপ্টেম্বর (পিটিআই): গাড়ি বিক্রির হার আরও তলানিতে। গত আগস্টের রিপোর্ট সেই বার্তা দিয়েছে। এই পরিস্থিতিতে প্রমাদ গুনছে গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলি। অবিলম্বে সরকারিভাবে উদ্যোগ না নিলে অবস্থা আরও খারাপ হতে পারে বলে মনে করছে ভারতীয় অটোমোবাইল উৎপাদনকারী সোসাইটি (এসআইএএম)।
বিশদ

03rd  September, 2019
 নতুন টার্ম পলিসি বাজারে আনল এলআইসি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন (এলআইসি) নতুন একটি টার্ম পলিসি বাজারে আনল। নতুন ‘টেক টার্ম’ পলিসির বিশেষত্ব হল, কোনও এজেন্টের মাধ্যমে নয়, সরাসরি অনলাইনে এটি করা যাবে। টার্ম পলিসিতে বিমাকারীর মৃত্যু হলেই কেবল তাঁর নমিনি টাকা পান। টার্ম পলিসি করার প্রবণতা খুবই কম।
বিশদ

03rd  September, 2019
সল্টলেকে শুরু বাংলার তাঁতের হাট, চমক অহিংস সিল্কের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তন্তুজ, মঞ্জুষাদের লাভজনক হয়ে ওঠার খুশির আবহে শারদীয়ার প্রাকলগ্নে সল্টলেকে সেন্ট্রাল পার্ক মেলা প্রাঙ্গণে শুরু হল বাংলা তাঁতের হাট মেলা। তাঁত শিল্পের বিস্ময়জাগানাো সম্ভার সেখানে স্টলে স্টলে সাজানো রয়েছে।
বিশদ

01st  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

31st  August, 2019
 কাঁচরাপাড়ায় স্টাইল বাজার শপিং মলে পুজোর নতুন কালেকশন

 বিএনএ, কাঁচরাপাড়া: কাঁচরাপাড়ার স্টাইল বাজার শপিং মলে অভিনেতা যশ দাশগুপ্ত ও অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে এবার পুজোর নতুন ‘স্টাইল’ কালেকশনগুলি বাজারে এল। শুক্রবার দুই অভিনেতা-অভিনেত্রীকে দেখতে প্রচুর ভিড় জমে যায়। ভক্তদের মুখোমুখিও হন দুই তারকা।
বিশদ

31st  August, 2019
 এলাহাবাদ ব্যাঙ্ক আনছে রেপো রেট সংযুক্ত ঋণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এলাহাবাদ ব্যাঙ্ক নিয়ে এল রিপার্চেজ বা রেপো রেট যুক্ত ঋণ। এগুলির সুদ রেপো রেটের ওঠাপড়ার উপর নির্ভর করবে। ব্যাঙ্কের দাবি, এতে গ্রাহকদের কম সুদে ঋণ পাওয়ার সম্ভাবনা বাড়বে। 
বিশদ

30th  August, 2019
 আরও বাড়ল সোনার দাম

নয়াদিল্লি, ২৯ আগস্ট (পিটিআই): আরও মহার্ঘ সোনা। বৃহস্পতিবার একধাক্কায় ২৫০ টাকা দাম বাড়ল সোনার। নতুন দাম অনুযায়ী, দিল্লিতে ১০ গ্রাম সোনার মূল্য ৪০ হাজার ২২০ টাকা। চলতি সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার দাম বাড়ল। কলকাতায় সোনার দাম বেড়ে হয়েছে ৩৯ হাজার ৫১৫ টাকা।
বিশদ

30th  August, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

30th  August, 2019
 বাজারে নতুন গাড়ি রেনো’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে নতুন গাড়ি আনল রেনো। নাম ট্রিবার। বৃহস্পতিবার তার আনুষ্ঠানিক প্রকাশ করা হল। স্টাইল কিংবা আধুনিকতা ছাড়াও এই গাড়ির প্রধান বৈশিষ্ট্য হল স্পেস বা জায়গা। রেনো’র ভারতের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ভেঙ্কটরাম মামিল্লাপালে সেকথা জানিয়েছেন।
বিশদ

30th  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজো ও কালীপুজোর সময়ে যাত্রীদের বাড়তি ভিড় সামাল দিতে সাপ্তাহিক ১৩ জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, সাঁতরাগাছি-চেন্নাই-সাঁতরাগাছি রুটে ট্রেনগুলি চালানো হবে। ...

ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর (পিটিআই): আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আবেদনের শুনানির জন্য দুই সদস্যের বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদপত্র ‘ডন’-এর দাবি, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মহসিন আখতার কিয়ানির ওই বেঞ্চে ১৮ সেপ্টেম্বর থেকে শুনানি শুরু ...

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুরে নিহত বিজেপি কর্মী স্বরূপ গড়াইয়ের মৃতদেহ নেওয়া নিয়ে মঙ্গলবার দিনভর টানাপোড়েন চলল। মঙ্গলবার সন্ধ্যায় বোলপুর মহকুমা হাসপাতালের মর্গ থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। বৃষ: পারিবারিক অশান্তির ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে ...বিশদ

07:03:20 PM

রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM