Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

  বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শিল্প মহলে,
খুশি পর্যটন ক্ষেত্র, অসন্তোষ ওষুধ শিল্পে

নয়াদিল্লি, ৫ জুলাই (পিটিআই): কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের পেশ করা প্রথম পূর্ণাঙ্গ বাজেটকে ‘বৃহৎ বিনিয়োগমুখী’ হিসেবে ব্যাখ্যা করল দেশের শিল্পমহল। যদিও, একাংশ ক্ষেত্রের তরফে বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়াই মিলেছে। ২০২৫ সালের মধ্যে ভারতীয় অর্থনীতিকে ৫ লক্ষ কোটি ডলারে পৌঁছে দেওয়ার কথা বাজেট বক্তৃতায় ঘোষণা করেছেন নির্মলা সীতারামন। শিল্পমহলের দাবি, এবারের পূর্ণাঙ্গ বাজেটে সেই স্বপ্ন বাস্তবায়নের ব্লু-প্রিন্ট বেশ ভালোমতোই মজুত রয়েছে।
বেদান্ত গোষ্ঠীর চেয়ারম্যন অনিল আগরওয়াল যেমন এই বাজেটকে ‘প্রগতিশীল’ তকমা দিয়েছেন। আবার আরপিজি এন্টারপ্রাইজেস-এর চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কার মতে, এই বাজেটে সার্বিক বৃদ্ধির রূপরেখা দেওয়া হয়েছে। অনিলের কথায়, এই বাজেট সবদিক থেকেই প্রগতিশীল। কারণ, স্বাস্থ্য, পরিচ্ছন্নতা, জল, জনকল্যাণের মতো মূল বিষয়গুলিতে বাড়তি জোর দেওয়া হয়েছে এই বাজেটে। অন্যদিকে, হর্ষ গোয়েঙ্কা ট্যুইটারে লেখেন, ‘অর্থমন্ত্রী সীতারামন ঐতিহ্যশালী ব্রিফকেসের পরিবর্তে লাল কাপড়ে মোড়া বাজেট নথি নিয়ে সংসদে প্রবেশ করেছিলেন। এরই মাধ্যমে ভারতের ইতিহাসে এক নতুন যুগের সূচনা হল। যেখানে বাজেটে নিছক কিছু সংখ্যা নিয়ে কথা বলার পরিবর্তে সার্বিক বৃদ্ধির ব্লুপ্রিন্ট দেওয়া হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর প্রশংসা করে ট্যুইট করেন বায়োকনের চেয়ারম্যান কিরণ মজুমদারও। তিনি লেখেন, ‘একজন মহিলা অর্থমন্ত্রীকে এমন আত্মবিশ্বাস বাড়িয়ে দেওয়া বাজেট পেশ করতে দেখে একজন মহিলা উদ্যোগপতি হিসেবে আমার খুবই গর্ব হচ্ছে।’
গৃহঋণে কর ছাড়ের বিষয়ে যে প্রস্তাব দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী, তাতে এই শিল্পে ব্যবসা আরও বাড়বে বলেই মনে করছে সংশ্লিষ্ট সংস্থাগুলি। রিয়েল এস্টেট শিল্পের শীর্ষ গোষ্ঠী ক্রেডাই-এর চেয়ারম্যান জক্সয় শাহ জানান, রিয়েল এস্টেট শিল্পকে চাঙ্গা করতে সাহায্য করবে এই বাজেট। মানুষের মধ্যে বাড়ি-ফ্ল্যাটের চাহিদা বাড়বে। তবে, এই সুবিধা পেতে বাড়ির দাম ৪৫ লক্ষ টাকার মধ্যে হওয়ার যে শর্ত দিয়েছে সরকার, তা নিয়ে অসন্তোষ রয়েছে ক্রেডাই চেয়ারম্যানের। তাঁর দাবি, এই প্রকল্পে কোনও সীমা না রেখে তা সকলের জন্য উন্মুক্ত করে দিলে ক্রেতা-বিক্রেতা দু’পক্ষই লাভবান হবে। পরিকাঠামো উন্নয়নের পাশাপাশি দেশের ১৭টি পর্যটন ক্ষেত্রকে ঢেলে সাজানোর যে পরিকল্পনার কথা এদিন ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী, তাতে পর্যটন শিল্পে ব্যাপক উন্নতি ঘটবে বলেই আশা প্রকাশ করেছে পর্যটন সংস্থাগুলি। মেক মাই ট্রিপের প্রতিষ্ঠাতা তথা গোষ্ঠীর সিইও দীপ কালরা বলেন, ‘ভ্রমণ এবং পর্যটন শিল্পের দৃষ্টিতে এই বাজেট স্বস্তিদায়ক। আগামী পাঁচবছর এই ক্ষেত্রের পরিকাঠামো উন্নতিতে ১০০ লক্ষ কোটি টাকা খরচের যে প্রস্তাব দেওয়া হয়েছে, তাকে আমরা সাধুবাদ জানাচ্ছি।’ বাজেটকে স্বাগত জানিয়ে নাবার্ড-এর চেয়ারম্যান এইচ কে ভানওয়ালা জানান, এবারের বাজেটে যে সমস্ত পদক্ষেপ নেওয়া হয়েছে তাতে যেমন কৃষকদের চাষের খরচ কমবে, তেমনই টেকসই কৃষিকাজের প্রতিও তাঁরা আরও বেশি করে আকর্ষিত হবেন।
এছাড়াও সিআইআই-এর ডিরেক্টর জেনারেল চন্দ্রজিৎ বন্দ্যোপাধ্যায়, অ্যাসোচেমের প্রেসিডেন্ট বিকে গোয়েঙ্কা, অ্যাপোলো হাসপাতাল গোষ্ঠীর চেয়ারম্যান প্রতাপ রেড্ডি, ফিকি প্রেসিডেন্ট সন্দীপ সোমানি এবং ডালমিয়া গোষ্ঠীর প্রধান পুনিত ডালমিয়াও এই বাজেটের ভূয়সী প্রশংসা করেছেন। তবে, সকলেই যে বাজেটের পক্ষেই সওয়াল করেছেন এমন নয়। কেউ কেউ অসন্তোষও প্রকাশ করেছেন। এবারের বাজেটে ফার্মা এবং স্বাস্থ্য ক্ষেত্রে কোনও উল্লেখযোগ্য ঘোষণা হয়নি। এমনকী, এই ক্ষেত্রের সার্বিক বৃদ্ধির লক্ষ্যে কোনও স্পষ্ট প্রস্তাবও দেওয়া হয়নি। বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে দাবি করেছেন ড. রেড্ডিস ল্যাবরেটরিজ-এর চেয়ারম্যান সতীশ রেড্ডি। তবে, বাজেটে স্টার্ট-আপ এবং শিক্ষা ক্ষেত্রে বাড়তি জোর দেওয়ার বিষয়টির প্রশংসা করেছেন তিনি।

06th  July, 2019
গ্লোবাল বিজনেস সামিট
আগামী বছরের ডিসেম্বরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকার আয়োজিত শিল্প বাণিজ্য সম্মেলন ‘বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট (বিজিবিএস)’ ২০২০ সালের ১৫-১৭ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে। বুধবার বিধানসভায় অর্থমন্ত্রী অমিত মিত্র এই ঘোষণা করেন। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, এবার থেকে এক বছর অন্তর এই সম্মেলন হবে না।
বিশদ

11th  July, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।
বিশদ

11th  July, 2019
আজ বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনার তোড়জোড়
মেট্রো ডেয়ারি: শেয়ার বিক্রি নিয়ে বড় ঘোটালার অভিযোগ, সিবিআই তদন্তের দাবি বাম-কংয়ের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি নিয়ে রাজ্য সরকার প্রায় ৫০০ কোটি টাকা লোকসান করেছে। এর পিছনে বড় কেলেঙ্কারি হয়েছে বলে অভিযোগ করে এনিয়ে হাইকোর্টের তত্ত্বাবধানে সিবিআই তদন্তের দাবি তুলল বিরোধী বাম ও কংগ্রেস।
বিশদ

09th  July, 2019
 মোহিনী মিলের একাংশ ভেঙে পড়ল

 বিএনএ, বারাকপুর: সোমবার দুপুরে বেলঘরিয়া নন্দনগরে বন্ধ হয়ে যাওয়া মোহিনী মিলের বিল্ডিংয়ের একটি অংশ ভেঙে রাস্তায় পড়ে।
বিশদ

09th  July, 2019
শেয়ার বাজারে পতন অব্যাহত, সেনসেক্স পড়ল ৭৯৩ পয়েন্ট

 মুম্বই, ৮ জুলাই (পিটিআই): সোমবারও ঘুরে দাঁড়াতে পারল না শেয়ার বাজার। সেনসেক্সের পতন অব্যাহত। পাল্লা দিয়ে কমেছে নিফটিও। পাশাপাশি, ডলারের তুলনায় টাকার দর পড়েছে ৩০ পয়সা। কেন্দ্রীয় বাজেটের কিছু প্রস্তাব লগ্নিকারী ও শিল্পমহলের কাছে হতাশার সৃষ্টি করেছে।
বিশদ

09th  July, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

09th  July, 2019
 বেআইনিভাবে ছাঁটাইয়ের অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে চিঠি হিন্দুস্থান স্টিলওয়ার্কসের কর্মীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্থান স্টিলওয়ার্কস কনস্ট্রাকশন লিমিটেডের সদর দপ্তর কলকাতা থেকে দিল্লিতে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য উঠেপড়ে লেগেছিল কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সংস্থাটির চুক্তিভিত্তিক কর্মীদের ছাঁটাইয়ের তোড়জোড় শুরু হয়েছিল। তৃণমূল এমপি’দের মাধ্যমে তার প্রতিবাদ পৌঁছেছিল সংসদ ভবন পর্যন্ত।
বিশদ

08th  July, 2019
আজ বৈঠকে একাধিক বাস-ট্যাক্সি সংগঠন
ভাড়া বৃদ্ধির দাবিতে জোট বাঁধছেন বেসরকারি পরিবহণের মালিকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য ভাড়া বৃদ্ধির দাবিতে জোট বাঁধছে বাস, ট্যাক্সি সংগঠনগুলি। আজ, সোমবার বাস-ট্যাক্সির একাধিক সংগঠনের একটি যৌথ মিটিংও ডাকা হয়েছে। বাস মালিকদের আরও একটি বৈঠক রয়েছে ১০ জুলাই।
বিশদ

08th  July, 2019
 বাজেট প্রস্তাবে সমস্যায় পড়বে চা বাগানগুলি, দাবি সংগঠনের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নগদ টাকায় লেনদেনের বহর কমানো লক্ষ্য কেন্দ্রীয় সরকারের। তাকে কার্যকর করতে এবারের বাজেট প্রস্তাবে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছেন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কোনও সংস্থা বছরে এক কোটি টাকা বা তার বেশি তুললে, সেক্ষেত্রে দুই শতাংশ টিডিএস বা উৎসমূলে কর কাটা হবে।
বিশদ

08th  July, 2019
 ইলিশ উৎসবের আয়োজন পর্যটন নিগমের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মাসে ইলিশ উৎসবের আয়োজন করতে চলেছে রাজ্য পর্যটন দপ্তর। পর্যটন উন্নয়ন নিগমের আওতায় আগামী ১৮ আগস্ট, রবিবার ওই অনুষ্ঠান হবে। গঙ্গাবক্ষে আয়োজিত ওই উৎসবের জন্য মাথাপিছু খরচ কত, তা অবশ্য এখনও ঘোষণা করেনি নিগম।
বিশদ

08th  July, 2019
 শিল্পের পথ সহজ করার প্রতিযোগিতায় দেশে এখন তৃতীয় স্থানে মমতার সরকার

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: কোন রাজ্যে কতটা বিনিয়োগ আসবে, তা অনেকটাই নির্ভর করে সেই রাজ্য প্রশাসনের সদিচ্ছার উপর। শিল্পের ক্ষেত্রে সরকারি উদাসীনতা, প্রশাসনিক জটিলতা বা লাল ফিতের ফাঁস অনেক সময় বড় বাধা হয়ে দাঁড়ায়। সেই সমস্যা মেটাতে কেন্দ্রীয় সরকার এবছরও সব রাজ্যকে উদ্যোগ নিতে বলেছে।
বিশদ

08th  July, 2019
চা-কফি ও রাবার চাষ বঞ্চিত
বাজেটে, ক্ষুব্ধ দক্ষিণী সংগঠন

পর্যটন প্রসারে উদ্যোগের প্রশংসা হোটেল মালিকদের

 কোচি, ৬ জুলাই (পিটিআই): কেন্দ্রীয় বাজেটে চাষের ক্ষেত্রগুলিকে উপেক্ষা করা হয়েছে। প্রায় ধুঁকতে থাকা চা, কফি, রাবার এবং বিভিন্ন মশলা চাষের ক্ষেত্রে বাজেটে নির্দিষ্ট করে কিছুই বলা হয়নি বলে অভিযোগ করল কেরলের এক কৃষক সংগঠন। ইউনাইটেড প্ল্যান্টার্স অ্যাসোসিয়েশন অব সাউথ ইন্ডিয়ার (ইউপিএএসআই) প্রেসিডেন্ট এ ই জোসেফ জানান, কফি চাষিদের উৎসাহিত করতে আয়কর আইনের একটি নির্দিষ্ট ধারার অবলুপ্তি ঘটানোর জন্য কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছিলেন তাঁরা।
বিশদ

07th  July, 2019
স্টার্ট আপের সমস্যা দূর হয়েছে
আশঙ্কা ঝেড়ে ফেলে সংস্থাগুলি ব্যবসায়
মন দিক: সিবিডিটি চেয়ারম্যান

নয়াদিল্লি, ৬ জুলাই (পিটিআই): নবীন উদ্যোপতিদের (স্টার্ট আপস) উৎসাহ দিতে এবার বাজেটে ঢালাও সুবিধার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এরপরেও স্টার্ট আপ নিয়ে অনেক আশঙ্কা থেকে যাচ্ছে। প্রথমত, ব্যবসা শুরু করেই স্টার্ট আপ সংস্থাগুলিকে আয়কর নোটিসের সম্মুখীন হতে হয়।
বিশদ

07th  July, 2019
ভারসাম্যের বাজেট, মত শিল্পমহলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সংসদে যে বাজেট পেশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, তাকে পিঠ চাপড়ে দিল বণিকমহল। সামান্য কিছু ত্রুটির কথা উল্লেখ করেও তাদের বক্তব্য, ভারসাম্য বজায় রেখেই বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী।
বিশদ

06th  July, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM