খেলা
 

বড় ব্যবধানে জেতাই লক্ষ্য রিয়াল মাদ্রিদের 

মাদ্রিদ, ১২ সেপ্টেম্বর: বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গ্রুপ-এইচ’এ তাদের প্রথম প্রতিপক্ষ নিকোসিয়া অ্যাপোয়েল। এছাড়া গ্রুপ লিগে জিনেদিন জিদানের দল খেলবে বরুসিয়া ডর্টমুন্ড ও টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে। বিশেষজ্ঞদের মতে, এবারের প্রতিযোগিতায় এটাই ‘গ্রুপ অব ডেথ’। যদিও এবারের চ্যাম্পিয়ন্স লিগেও গত দু’বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে পরাস্ত করাই বাকি সব দলগুলির কাছে বড় চ্যালেঞ্জ।
লা লিগায় শুরুটা একেবারেই আশাপ্রদ হয়নি রিয়াল মাদ্রিদের। ভ্যালেন্সিয়া ও লেভান্তের বিরুদ্ধে ড্র করে মূল্যবান চার পয়েন্ট খুইয়েছে তারা। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে এই মুহূর্তে সপ্তম স্থানে রয়েছে জিজু-ব্রিগেড। সাসপেনশনের জন্য রোনাল্ডো এখনও পর্যন্ত লা লিগায় খেলেননি। তার মূল্য চোকাতে হয়েছে দলকে। তবে বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে খেলতে তাঁর কোনও বাধা নেই। কারণ, এই নির্বাসন শুধুমাত্র স্প্যানিশ ফুটবলের ক্ষেত্রেই প্রযোজ্য। সিআরসেভেন ফেরায় স্বস্তিতে জিদান। তবে চোটের জন্য এই ম্যাচে খেলতে পারবেন না করিম বেনজেমা। সংশয় রয়েছে কেলর নাভাস এবং রাফায়েল ভারানেকে নিয়েও। তবে বুধবার লুকা মডরিচ প্রথম একাদশে ফেরায় মাঝমাঠ অনেক জমাট থাকবে রিয়ালের। উল্লেখ্য, গত দু’টি ম্যাচে গ্যারেথ বেল পেন কিলার নিয়ে মাঠে নেমে তেমন সুবিধা করতে পারেননি। অপেক্ষাকৃত দুর্বল অ্যাপোয়েলের বিরুদ্ধে নামার আগে জিদান সাফ জানিয়েছেন, ‘অত্যন্ত কঠিন গ্রুপে রয়েছি আমরা। শীর্ষস্থানের জন্য গোল পার্থক্য বিবেচিত হতেই পারে। তাই অ্যাপোয়েলের বিরুদ্ধে শুধু তিন পয়েন্ট নয়, বড় ব্যবধানেই জেতাই আমাদের লক্ষ্য। এটা ঠিক যে, প্রতিপক্ষের কোনও কিছু হারানোর নেই। চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের বিরুদ্ধে সেরা পারফরম্যান্স তুলে ধরবে অ্যাপোয়েল। কিন্তু আমরা প্রস্তুত।’
লা লিগার গত দু’টি ম্যাচে রক্ষণ ভুগিয়েছে রিয়াল মাদ্রিদকে। এই ব্যাপারে প্রশ্ন করা হলে জিদানের বক্তব্য, ‘আমি তা মনে করি না। দু’টি ম্যাচে পয়েন্ট নষ্ট করেছি বলে সমালোচনা হচ্ছে। পরপর কয়েকটি ম্যাচ জিতলে তা আবার বন্ধ হয়ে যাবে।’ পছন্দের ৪-৩-৩ ফর্মেশনেই দলকে খেলাতে চান রিয়াল কোচ। বুধবার দুর্গ সামলাতে দেখা যেতে পারে কিকো কাসিয়াকে। রক্ষণে কার্ভাহাল, সের্গিও র‌্যামোস, নাচো এবং মার্সেলো। মাঝমাঠে কাসেমিরো, টনি ক্রুজ, লুকা মডরিচ এবং ইসকো। আপফ্রন্টে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং গ্যারেথ বেলের পাশে ইসকো।
এদিকে, এই গ্রুপের অপর ম্যাচে টটেনহ্যাম হটস্পার মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ডের। গত মরশুমে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল টটেনহ্যামকে। এবার কোচ মরিসিও পোচেত্তিনোর প্রাথমিক লক্ষ্য, দলকে শেষ ষোলোয় তোলা। ঘরের মাঠে বরুসিয়া ডর্টমুন্ডকে হারানোর জন্য আক্রমণাত্মক খেলার ইঙ্গিত দিয়েছেন তিনি। এই ম্যাচে ফারাক গড়ে দিতে পারেন টটেনহ্যামের হ্যারি কেন এবং বরুসিয়া ডর্টমুন্ডের পিয়েরে এমেরিক অবামেয়াং। ওসুমানে ডেম্বেলে বার্সেলোনায় যোগ দেওয়ায় কিছুটা হলেও হীনবল হয়েছে জার্মান ক্লাবটি।
বুধবার চ্যাম্পিয়ন্স লিগে  ফেয়েনুর্ড : ম্যাঞ্চেস্টার সিটি  লিভারপুল : সেভিয়া  মারিবর : স্পার্টাক মস্কো
 পোর্তো : বেসিকতাস  লিপজিগ : মোনাকো  রিয়াল মাদ্রিদ : অ্যাপোয়েল  শা খতার ডোনেস্ক : নাপোলি  টটেনহ্যাম হটস্পার : বরুসিয়া ডর্টমুন্ড
 প্রতিটি ম্যাচই শুরু ভারতীয় সময় রাত ১২-১৫ মিনিটে 
13th  September, 2017
টেস্টেই কুলদীপের প্রকৃত দক্ষতা বোঝা যাবে: বেদি

 নয়াদিল্লি, ১৯ অক্টোবর: কুলদীপ যাদবের বোলিংয়ের প্রশংসা করেও তাঁকে সতর্ক করে দিলেন ভারতের প্রাক্তন তারকা স্পিনার বিষাণ সিং বেদি। তিনি মনে করেন, কেরিয়ারের শুরুতে একজন ক্রিকেটার সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যায় না। তাই টেস্ট ম্যাচে লম্বা স্পেল করার পরেই কুলদীপের প্রকৃত দক্ষতার পরিচয় পাওয়া সম্ভব।
বিশদ

সিন্ধুর প্রস্থানের দিনে মারিনকে স্ট্রেট গেমে হারালেন সাইনা

ওডেনস, ১৯ অক্টোবর: ডেনমার্ক ওপেন সুপার সিরিজের প্রথম দিন মিশ্র ফলের সাক্ষী হলেন ভারতীয়রা। সাইনা নেহওয়াল এবং কিদাম্বি শ্রীকান্ত জিতলেও প্রথম রাউন্ডে হেরে বিদায় নিলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী তারকা পিভি সিন্ধু। বুধবার রাতে সাইনা মুখোমুখি হয়েছিলেন ওলিম্পিকসে সোনাজয়ী ক্যারোলিন মারিনের।
বিশদ

আবেগের তুবড়ি ছুটিয়ে কলকাতায় ব্রাজিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবেগের তুবড়ি ছুটিয়ে দীপাবলির বিকেলে কলকাতায় পা রাখল অনূর্ধ্ব-১৭ ব্রজিল দল। যুবভারতী ক্রীড়াঙ্গনে আগামী রবিবার কোয়ার্টার ফাইনালে তারা মুখোমুখি হবে জার্মানির বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেল তিনটে ১৫ মিনিটে দমদম বিমানবন্দর থেকে বেরনোর সময় রীতিমতো খোশমেজাজে দেখা গেল জুনিয়র সাম্বা ব্রিগেডকে।
বিশদ

আচমকা বৃষ্টিতে স্বস্তির হাওয়া জার্মান শিবিরে  আত্মবিশ্বাসে ফুটছে সাম্বা ব্রিগেড
রবিবার ব্রাজিলের বিরুদ্ধে ডেনিসকে পাচ্ছে না জার্মানি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার রাত থেকে আচমকা বৃষ্টিতে স্বস্তির পরিবেশ জার্মান শিবিরে। রবিবার রাত আটটা থেকে যুবভারতী ক্রীড়াঙ্গনে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে খেলবে জার্মানি। ক্রিশ্চিয়ান উকের কোচিংয়ে জার্মানি টিম বুধবার থেকেই সাইয়ের মাঠে অনুশীলনে নেমে পড়েছে।
বিশদ

ওভারসিজ স্কাউটিং প্রজেক্ট নিয়ে আশাবাদী অভিষেক

অভিজিৎ সরকার: সানি ঢালিওয়াল ও নমিত দেশপাণ্ডে। প্রবাসী এই দুই ভারতীয় ফুটবলারকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে স্পট করে চমক দিয়েছিলেন অভিষেক যাদব। কোনও সন্দেহ নেই, অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় দল গঠনের নেপথ্যে প্রাক্তন এই ভারতীয় স্ট্রাইকারের যথেষ্ট ভূমিকা রয়েছে। বর্তমানে তিনি এআইএফএফের ডিরেক্টর অব স্কাউটিং ও অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডের চিফ অপারেটিং অফিসার।
বিশদ

মেসি ১০০

বার্সেলোনা, ১৯ অক্টোবর: ইউরোপিয়ান সার্কিটে গোলের সেঞ্চুরি পূর্ণ হল লিও মেসির। বুধবার ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ওলিম্পিয়াকোসের বিরুদ্ধে দুরন্ত ফ্রি-কিক থেকে লক্ষ্যভেদ করেই এই মাইলস্টোন স্পর্শ করেন আর্জেন্তাইন মহাতারকাটি। উল্লেখ্য, ১০০ক্লাবের প্রথম সদস্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত মরশুমেই তিনি এই নজির গড়েছিলেন।
বিশদ

সেঞ্চুরি টেলর ও লাথামের, জয়ী নিউজিল্যান্ড

মুম্বই, ১৯ অক্টোবর: ভারত সফরে প্রথম ম্যাচেই হেরে হোঁচট খেয়েছিল নিউজিল্যান্ড। বোর্ড সভাপতি একাদশের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিলেন কিউয়িরা। তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দারুণ প্রত্যাবর্তন করল তারা। নিউজিল্যান্ড ৩৩ রানে হারাল বোর্ড সভাপতি একাদশকে। এই জয় একদিনের সিরিজে ২২ অক্টোবর প্রথম ম্যাচ খেলতে নামার আগে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের মনোবল কিছুটা হলেও বাড়াবে। বিশদ

জুভেন্তাসকে জেতাল মান্ডুকিচের গোল
জুভেন্তাস-২ :স্পোর্টিং সিপি-১
(পানিচ, মান্ডুকিচ)(অ্যালেক্স স্যান্ড্রো-আত্মঘাতী)

 তুরিন, ১৯ অক্টোবর: ম্যাচের বয়স তখন ৮৪ মিনিট। ফল ১-১। অসংখ্য গোলের সুযোগ নষ্ট করার খেসারত কি দিতে হবে জুভেন্তাসকে? গ্যালারিতে ঘুরছে এমনই প্রশ্ন। ঠিক সেই সময় বাঁ দিক থেকে ডগলাস কস্তার সেন্টার ভেসে এল স্পোর্টিং ক্লাব অব পর্তুগাল বক্সে। মার্কারকে এড়িয়ে নেওয়া মারিও মান্ডুকিচের হেড হার মানাল বিপক্ষ গোলরক্ষককে (২-১)।
বিশদ

জাপ হেঙ্কেসের স্পর্শে ছন্দে ফিরছে বায়ার্ন মিউনিখ
বায়ার্ন মিউনিখ-৩ :   সেলটিক-০
(মুলার, কিমিচ,     হামেলস)

মিউনিখ, ১৯ অক্টোবর: অভিজ্ঞ জাপ হেঙ্কেসের প্রশিক্ষণে ক্রমশ ছন্দে ফিরছে বায়ার্ন মিউনিখ। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জার্মান ক্লাবটি সহজেই হারাল সেলটিককে। এই জয়ের সুবাদে তিন ম্যাচে ছয় পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-বি’র দ্বিতীয় স্থানে রয়েছে বায়ার্ন। সমসংখ্যক ম্যাচে নয় পয়েন্ট পেয়ে শীর্ষে প্যারি সাঁ জাঁ।
বিশদ

এডিন জেকো ও ইডেন হ্যাজার্ডের জোড়া গোল
জিততে ব্যর্থ চেলসি
চেলসি-৩ :রোমা-৩
(দাভিদ লুইজ, হ্যাজার্ড-২)(কোলারভ, এডিন জেকো-২)

 লন্ডন, ১৯ অক্টোবর: বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিরুদ্ধে চেলসির মানরক্ষা করলেন ইডেন হ্যাজার্ড। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে করা তাঁর জোড়া গোলই মূল্যবান এক পয়েন্ট এনে দিল আন্তোনিও কন্তে-ব্রিগেডকে। তিন ম্যাচে সাত পয়েন্ট পেয়ে গ্রুপ-সি’র শীর্ষে ব্লুজ। সমসংখ্যক ম্যাচে রোমার প্রাপ্তি পাঁচ পয়েন্ট।
বিশদ

পিএসজি’র জয়, রেকর্ড এমবাপের
প্যারি সাঁ জাঁ-৪ :অ্যান্ডারলেখট-০
(এমবাপে, কাভানি, নেইমার, ডি মারিয়া)

ব্রাসেলস, ১৯ অক্টোবর: বেলজিয়ামের ক্লাব অ্যান্ডারলেখটকে সহজেই হারিয়ে চলতি চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা বজায় রাখল প্যারি সাঁ জাঁ। অ্যাওয়ে ম্যাচ হলেও উনেই এমেরির দল দুরন্ত গতিশীল ফুটবল মেলে ধরেছে। তিন ম্যাচে নয় পয়েন্ট পেয়ে গ্রুপ-বি’র শীর্ষস্থানে ফরাসি ক্লাবটি।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যসামগ্রী মজুত করে রাখার পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। প্রায় ৮০০ কোটি টাকা খরচ করে কয়েকটি বড় গুদাম তৈরি করা হবে। ...

কাবুল, ১৯ অক্টোবর (এপি): ভয়াবহ তালিবান হামলার মুখে পড়ল আফগানিস্তানের দক্ষিণ কান্দাহারের একটি সেনাঘাঁটি। হামলার জেরে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জন আফগান সেনার। বৃহস্পতিবার প্রতিরক্ষা ...

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: আটারি-ওয়াঘা সীমান্তে দীপাবলীর শুভেচ্ছা বিনিময় করল ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এবং পাক রেঞ্জার্সরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরের ...

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার সন্ধ্যায় দিনহাটার ভেটাগুড়িতে এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সীমান্ত চৌধুরি নামে জখম ওই কর্মীকে কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি করা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:42:17 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM