খেলা
 

ধাওয়ানের দুরন্ত সেঞ্চুরি, লড়াইয়ে ফিরল শ্রীলঙ্কা

ভারত ৩২৯/৬
ক্যান্ডি, ১২ আগস্ট: ফের সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ১২৩ বলে ১১৯ রান করেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁর ১৯০ রানের ইনিংস আজও ক্রিকেটপ্রেমীদের মনে তরতাজা। শনিবার ক্যান্ডিতে শুরু হওয়া তৃতীয় টেস্টের প্রথম দিনের প্রায় অর্ধেক সময় বাইশগজ আলোকিত ছিল ধাওয়ানের ব্যাটের ঝলকানিতে।
আর এক ওপেনার লোকেশ রাহুলও (৮৫) পর পর সাতটি টেস্ট ইনিংসে হাফ-সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন। ধাওয়ান ও রাহুল ওপেনিং জুটিতে যোগ করেন ১৮৮ রান। যার সুবাদে প্রথম ইনিংসে ভারত দিনের শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে হারিয়ে ৩২৯ রান তুলতে পেরেছে। ঋদ্ধিমান সাহা ১৩ ও হার্দিক পান্ডিয়া ১ রানে ক্রিজে আছেন।
তিন ম্যাচের সিরিজে ভারত পর পর দু’টি টেস্ট জিতে সিরিজ আগেই পকেটে পুরে ফেলেছিল। ফলে এই ম্যাচ কার্যত নিয়মরক্ষায় পর্যবসিত হয়েছে। কিন্তু শ্রীলঙ্কাকে যদি তৃতীয় টেস্টে হারিয়ে দিতে পারে ‘টিম ইন্ডিয়া’, তাহলে ইতিহাসে জায়গা করে নেবেন বিরাট কোহলিরা। কারণ, এর আগে কোনও ভারতীয় দল বিদেশের মাটিতে হোয়াইটওয়াশের স্বাদ পায়নি।
টসে জিতে প্রথমে ব্যাটিং নেন বিরাট কোহলি। মূলত শ্রীলঙ্কার উপর প্রথম ইনিংসে রানের পাহাড় চাপিয়ে দেওয়ার লক্ষ্যেই ব্যাটিং শুরু করেছিলেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। দারুণ ছন্দে রয়েছেন দুই ব্যাটসম্যান। ধাওয়ান অবশ্য এক রানে স্লিপে ক্যাচ তুলে বেঁচে যাওয়ার পর আর পিছন ফিরে তাকাননি। তারপর আপন মনে শ্রীলঙ্কার বোলারদের তুলোধনা করে তিনি বড় ইনিংস গড়েন। তবে লোকেশ রাহুলের ব্যাটিং অনেক বেশি উপভোগ্য ছিল। চোট সারিয়ে গত ম্যাচে কামব্যাক করেই হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। যা তাঁর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছিল। রাহুল এদিন তাড়াহুড়ো না করলে আরও একটি সেঞ্চুরির মালিক হতে পারতেন। ৮৫ রানে পুষ্পকুমারার বলে করুণারত্নের হাতে ধরা পড়েন। তাঁর ইনিংসে রয়েছে ৮টি চার। তবে পর সাতটি টেস্টে হাফ-সেঞ্চুরি করে (৯০, ৫১, ৬৭, ৬০, ৫১, ৫৭, ৮৫)এভার্টন উইকস, অ্যান্ডি ফ্লাওয়ার, কুমার সাঙ্গাকারা, শিবনারায়ণ চন্দ্রপল, ক্রিস রজার্সের গড়া রেকর্ড স্পর্শ করলেন রাহুল।
বাঁ-হাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান ১০৭ বলে টেস্টে তাঁর ষষ্ঠ শতরানটি পূর্ণ করেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি সিরিজে এটি তাঁর দ্বিতীয় শতরান। ওপেনিং জুটিতে লোকেশ রাহুল ও ধাওয়ান যোগ করেন ১৮৮ রান। শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে এটাই টেস্টে ভারতের সেরা পার্টনারশিপ। তাঁরা ভেঙে দিলেন মনোজ প্রভাকর ও নভজ্যোৎ সিং সিধুর ১৯৯৩ সালে করা ১৭১ রানের পার্টনারশিপ।
ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টেস্টের প্রথম দিনটাকে দু’ভাগে দেখা উচিত। প্রথম ভাগে দাপট ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। দ্বিতীয় অধ্যায়ে শ্রীলঙ্কার বোলাররা দারুণভাবে লড়াইয়ে ফিরে এসেছেন। ভারত একটা সময় ছিল বিনা উইকেটে ১৮৮। সেখান থেকে মাত্র ১৩৪ রানের ছ’টি উইকেট পড়ে যায় ‘টিম ইন্ডিয়া’র। শ্রীলঙ্কাকে লড়াইয়ে ফিরিয়ে আনার আসল কারিগর কিন্তু দুই স্পিনার মিলান্দা পুষ্পকুমারা (৪০/৩) ও লক্ষ্মণ সান্দাকান (৮৪/২)। ধাওয়ান সুইপ শটেই শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে রান করেছেন বেশি। তবে তিনি পুল করতে গিয়ে আউট হন। স্কোয়ার লেগে তাঁর ক্যাচ ধরেন চন্ডীমল। ধাওয়ানের ইনিংসে রয়েছে ১৭টি চার।
দুই ওপেনার শক্ত ভিত গড়ে দিলেও চেতেশ্বর পূজারা সুযোগটা কাজে লাগাতে পারেননি। মাত্র ৮ রানে তিনি আউট হন। অধিনায়ক বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে জুটি বেঁধে বিপর্যয় রোধের একটা চেষ্টা করেছিলেন। কিন্তু রাহানে ১৭ রানে পুষ্পকুমারার বলে বোল্ড হন। রবিচন্দ্রন অশ্বিনকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৩২ রান যোগ করেন কোহলি। তবে তিনি অল্পের জন্য হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন। সান্দাকানের বলে স্লিপে ক্যাচ দিয়ে কোহলি ৪২ রানে আউট হন। অশ্বিন ৩১ রান করে সাজঘরে ফেরেন। ঋদ্ধিমান সাহা ১৩ ও পান্ডিয়া ১ রানে ক্রিজে আছেন। শ্রীলঙ্কা কিন্তু দারুণভাবে লড়াইয়ে ফিরে এসেছে। দ্বিতীয় দিনে ঋদ্ধিমান ও পান্ডিয়া যদি বড় রানের জুটি বাঁধতে না পারেন তাহলে ভারত কিন্তু চাপে থাকবে।
স্কোর বোর্ড-প্রথম ইনিংসে ভারত: ধাওয়ান ক চন্ডীমল বো পুষ্পকমিারা ১১৯, লোকেশ ক করুণারত্নে বো পুষ্পকুমারা ৮৫, পূজারা ক ম্যাথিউজ বো সান্দাকান ৮, কোহলি ক করুণারত্নে বো সান্দাকান ৪২, রাহানে বো পুষ্পকুমারা ১৭, অশ্বিন ক ডিকবেলা বো ফার্নান্দো ৩১, ঋদ্ধিমান ব্যাটিং ১৩, পান্ডিয়া ব্যাটিং ১, অতিরিক্ত ১৩, মোট ৯০ ওভারে ৬ উইকেটে ৩২৯।
উইকেট পতন: ১৮৮-১, ২১৯-২, ২২৯-৩, ২৬৪-৪, ২৯৬-৫, ৩২২-৬।
বোলিং: ফার্নান্দো ১৯-২-৬৮-১, লাহিরু ১৫-১-৬৭-০, করুণারত্নে ৫-০-২৩-০,দিলরুবান ৮-১-৩৬-০, সান্দাকান ২৫-২-৮৪-২, পুষ্পকুমারা ১৮-২-৪০-৩।
13th  August, 2017
জিতলেও অত্যন্ত সাদামাটা পারফরম্যান্স মোহন বাগানের

মোহন বাগান-৩ : রেলওয়ে এফসি-০
(চেস্টারপল, কামো, শিলটন ডি’সিলভা)
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অতীতে মোহন বাগানের বগি টিম বা গাঁট হিসাবে বিশেষ পরিচিত ছিল রেলওয়ে এফসি। কলকাতা লিগে একাধিকবার রেললাইনে আটকে গিয়েছে পালতোলা নৌকা।
বিশদ

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে কোহলি শীর্ষে

দুবাই, ১৮ আগস্ট: আইসিসি’র ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান বজায় রাখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। শুক্রবার নতুন যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে ৮৭৩ পয়েন্ট নিয়ে এক নম্বরেই রয়েছেন বিরাট। তাঁর চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।
বিশদ

অনিলভাই খুব কড়া ধাতের কোচ তা আমি মনে করি না: ঋদ্ধিমান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচ হিসাবে অনিল কুম্বলে বেশ কড়া ধাতের মানুষ। তিনি ক্রিকেটারদের প্রতি নানা বিধিনিষেধ আরোপ করে থাকেন। স্বাধীনতা দেন কম। এমন একটি ধারণাই গত মাস ছয়েক হল ভারতীয় ক্রিকেট মহলে গড়ে উঠেছে। এপ্রিল থেকে এই ব্যাপার নিয়ে বিরাট কোহলির সঙ্গে অনিল কুম্বলের মতবিরোধ প্রকাশ্যে আসতে শুরু করে।
বিশদ

মাঝমাঠ নিয়ে চিন্তা, ডুডোজকে সমীহ করছেন খালিদ জামিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার বিকেলে নিজেদের মাঠে ইস্ট বেঙ্গল মুখোমুখি হচ্ছে পিয়ারলেসের। প্রথম দুটি ম্যাচে ইস্ট বেঙ্গলের মতোই জয় পেয়েছে পিয়ারলেস। শনিবার বিকেলে তাই লাল হলুদ ব্রিগেডের কাছে বেশ কঠিন লড়াই।
বিশদ

বিশেষ নিরাপত্তা ব্যবস্থা লা লিগার ম্যাচগুলিতে

বার্সেলোনা, ১৮ আগস্ট: বার্সেলোনার লা রাম্বলায় সিটি সেন্টারের সামনে ভয়াবহ গাড়ি হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪জনের। আহত শতাধিক। মানুষে ঠাসা ভিড়ের উপর দিয়েই বেপরোয়াভাবে গাড়ি চালাল আই এস জঙ্গিরা। গোটা ঘটনায় শোকস্তব্ধ বার্সেলোনা।
বিশদ

সহ-অধিনায়ক হয়ে গর্বিত রহিত

কলম্বো, ১৮ আগস্ট: গত এক দশক বহু উত্থান-পতনের মধ্যে দিয়ে কেটেছে রহিত শর্মার। একদিনের ক্রিকেটে তাঁর ২৬৪ রানের রেকর্ড এখনও অটুট। অথচ গত দশ বছরে ভারতীয় টেস্ট একাদশে জায়গা পাকা করতে পারেননি মুম্বইয়ের স্টাইলিশ ব্যাটসম্যানটি।
বিশদ

কুকের দুরন্ত দ্বিশতরান, চালকের আসনে ইংল্যান্ড

বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড।
বিশদ

স্টার্ককে ছাড়াই ভারত সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

মেলবোর্ন, ১৮ আগস্ট: মিচেল স্টার্ককে ছাড়াই ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। গত মার্চে ভারতের বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্টে খেলার সময় পায়ের পাতায় চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সারেনি। ফলে তারকা পেসারটিকে বাদ দিয়েই শুক্রবার ভারত সফরের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
বিশদ

কুটিনহোর আশা ছাড়ছে বার্সেলোনা

লন্ডন, ১৮ আগস্ট: নেইমারের বিকল্প হিসাবে ফিলিপে কুটিনহোকে পাওয়ার আশা প্রায় ছেড়ে দিয়েছে বার্সেলোনা। কাতালন ক্লাবটির ১২৫ মিলিয়ন ইউরোর প্রস্তাবও শুক্রবার খারিজ করে দিল লিভারপুল। ইংল্যান্ডের ক্লাবটির পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ফিলিপে কুটিনহোকে আমরা বিক্রি করব না।
বিশদ

শেষ আটে বোপান্নারা

নয়াদিল্লি, ১৮ আগস্ট: সিনসিনাটি মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রোহন বোপান্না ও ইভান ডডিগ জুটি। এই টুর্নামেন্টের ডাবলস ইভেন্টে সপ্তম বাছাই হিসাবে খেলছেন বোপান্নারা।
বিশদ

স্ট্রাইকারদের ফর্ম নিয়ে চিন্তায় লাল-হলুদ শিবির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাস্টমসের বিরুদ্ধে ম্যাচে হেডে দু’গোল করে চমক দিয়েছেন ইস্ট বেঙ্গলের বিদেশি স্টপার কার্লাইল ডিওন মিচেল। যা চোখ খুলে দিয়েছে কোচ খালিদ জামিলের। ইস্ট বেঙ্গল শিবির কিছুটা নিশ্চিন্ত, ম্যাচে স্ট্রাইকাররা আটকে গেলে সেটপিস থেকে গোল করার প্লেয়ার পেয়ে গিয়েছে তারা।
বিশদ

18th  August, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যায় নিউটাউনে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্রদের মধ্যে সংঘর্ষে তিনজন জখম হয়েছেন। তাঁদের নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় খুচরো ব্যাবসার বাজার বাড়ছে। ২০১৪ সালের তুলনায় খুচরো ব্যাবসার বৃদ্ধির হার প্রায় দ্বিগুণ। শুক্রবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

08:59:04 AM

  উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েই গেল
উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা জিইয়েই রাখল আলিপুর আবহাওয়া দপ্তর। একইসঙ্গে দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি মাপের বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তরসূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছিল, তা নিম্নচাপে পরিণত হয়েছে। সেই নিম্নচাপের অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গোসাগর লাগোয়া এলাকা থেকে ওড়িশার মধ্যভাগ পর্যন্ত। এদিকে মৌসুমি অক্ষরেখার বর্তমানে অবস্থান ওই নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। অন্যদিকে পশ্চিম অসম সংলগ্ন এলাকায় একটি আলাদা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সব মিলিয়ে ওড়িশা এবং সংলগ্ন এলাকায় আজ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে রেখেছে হাওয়া অফিস। তার প্রভাব থাকবে এ রাজ্যেও। আগামী ক’দিন এখানে বর্ষা গতি পাবে। অন্যদিকে ঘূর্ণাবর্তের জেরে উত্তরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে তারা।

08:30:00 AM

পূর্ব রেলের বিশেষ ট্রেন

হাওড়া বিভাগের ভট্টনগর এবং ডানকুনি স্টেশনের মধ্যে আপ লাইন তৈরির কাজ করছে পূর্ব রেল। তার জন্য হাওড়া, শিয়ালদহসহ নানা স্টেশন থেকে একাধিক ট্রেন বাতিল করা হচ্ছে। কিছু ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ট্রেন চলাচল নিয়ন্ত্রণে যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও কমাতে বর্ধমান ও বারুইপাড়া স্টেশনের মধ্যে দু’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল। আজ, শনিবার ও আগামী সোমবার এই বিশেষ ট্রেনগুলি চালানো হবে। যাত্রাপথে ট্রেনগুলি প্রতিটি স্টেশনে দাঁড়াবে।

08:25:00 AM

  সেভিংস অ্যাকাউন্টে ০.৫ শতাংশ সুদ কমিয়ে দিল ইউনিয়ন ব্যাংকও
স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার দেখানো পথে হাঁটল ইউনিয়ন ব্যাংক অব ইন্ডিয়াও। শুক্রবার ব্যাংকের তরফে জানানো হয়েছে, সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে সুদের হার কমানো হচ্ছে ২১ আগস্ট থেকে। সেভিংস অ্যাকাউন্টে ২৫ লক্ষ টাকার কম আমানতের উপর সুদের হার ৪ শতাংশ থেকে ০.৫ শতাংশ কমিয়ে সাড়ে ৩ শতাংশ করা হচ্ছে। ২৫ লক্ষ টাকার বেশি আমানতকারীরা সেভিংস অ্যাকাউন্টে ৪ শতাংশ হারেই সুদ পাবেন। বৃহস্পতিবার সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানোর কথা ঘোষণা করেছিল বেসরকারি ব্যাংকিং শিল্পে দ্বিতীয় স্থানাধিকারী এইচডিএফসি ব্যাংক।

08:20:00 AM

 ইঞ্জিনে গোলমাল, একদিনে বাতিল ইন্ডিগোর ৮৪টি উড়ান
এয়ারবাস এ৩২০ নিও বিমানে নানা ধরনের ত্রুটি থাকার জন্য শুক্রবার প্রায় ৮৪টি উড়ান বাতিল করল ইন্ডিগো। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্র্যাট ও হুইটনি থেকে পাঠানো ১৩টি বিমান এদিন ইঞ্জিনে গোলমালের কারণে আকাশে উড়তে পারেনি। তাই বাতিল করতে হয়েছে ৮৪টি উড়ান। এই বছরে ২১ জুন থেকে ৩ জুলাইয়ের মধ্যে ৬৬৭টি উড়ান বাতিল করতে হয়েছে, ২৭ জুন একদিনেই বাতিল করা হয়েছিল ৬১টি উড়ান। যদিও এই ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইন্ডিগোর চেয়ারম্যান আদিত্য ঘোষ।

08:02:00 AM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

18-08-2017 - 03:34:00 PM