খেলা
 

পাকিস্তানের কাছে লজ্জার হার ভারতের 

পাকিস্তান ৩৩৮/৪ (৫০ ওভার) ভারত ১৫৮ (৩০.৩ ওভার)
লন্ডন, ১৮ জুন: তখনও সন্ধ্যা নামেনি লন্ডনে। তার আগেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ১৮০ রানে হেরে সূর্যাস্ত ঘটে গেল ভারতীয় ক্রিকেটের। পরাজয় বলা ভুল। বিরাট কোহলিরা নির্লজ্জ আত্মসমর্পণ করল পাক বাহিনীর কাছে।
টসে জিতে কোহলি প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন রান তাড়া করে ম্যাচ জিততে সুবিধা হবে ভেবে। কিন্তু ওপেনার ফকর জামানের দুরন্ত ১১৪ রান ও আজহার আলির ৫৯ রানের উপর ভর করে মাত্র ৪ উইকেটে পাকিস্তান ৩৩৮ রানের বিশাল স্কোর খাড়া করে ফেলায় চাপে পড়ে যায় ভারত। তখনও আশায় ছিলেন ভারতীয় সমর্থকরা। কিন্তু আমিরের আগুনে পেসে ‘টিম ইন্ডিয়া’র টপ অর্ডার ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ে। প্রথম ওভারের তৃতীয় বলেই তিনি ফেরান রহিত শর্মাকে (০)। নিজের দ্বিতীয় ওভারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে আত্মসমর্পণ করতে বাধ্য করেন আমির। তৃতীয় বলে বিরাটের ক্যাচ প্রথম স্লিপে ফসকান আজহার আলি। কিন্তু পরের বলেই বিরাট (৫) ফের ক্যাচ তোলেন পয়েন্টে। যা তালুবন্দি করতে ভুল করেননি শাদাব খান।
৩৩৯ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৬ রানে সেরা দুই ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমতো কোণঠাসা হয়ে পড়ে গতবারের চ্যাম্পিয়নরা। শিখর ধাওয়ান চাপের মুখে চালিয়ে খেলার চেষ্টা করে ব্যর্থ হন। তিনিও আমিরের বলে ২১ রানে উইকেটরক্ষক সরফরাজের হাতে ধরা পড়েন। যুবরাজ সিং ও মহেন্দ্র সিং ধোনি বহু লড়াইয়ের নায়ক। অনেকেই ভেবেছিলেন, খাদের কিনারা থেকে যুবি-ধোনির যুগলবন্দিতে ভারত ঘুরে দাঁড়াবে।
ত্রয়োদশ ওভারের শেষ বলে শাদাব খানের বল যুবির পায়ে লাগতেই জোরালো এলবিডব্লুর আবেদন ওঠে। আম্পায়ার আউট না দেওয়ায় ডিআরএস নেন পাক অধিনায়ক। রিভিউতে আউট হন যুবি (২২)। পরের ওভারে হাসান আলির বলে তুলে মারতে গিয়ে আউট হন ধোনি (৪)। এমন ঝুঁকিপূর্ণ শট একেবারেই নিষ্প্রয়োজন ছিল। চিরকাল গ্রেট ফিনিশার হিসাবেই ভারতের ব্যাটিং লাইন আপকে সমৃদ্ধ করেছেন ধোনি। কিন্তু আজ বোঝা গেল তঁার অবসর নেওয়ার সময় হয়েছে। উইকেটে যে কোনও জুজু ছিল না সেটা প্রমাণ করে দিয়েছেন তরুণ হার্দিক পান্ডিয়া। ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৭৬ করে তিনি রান আউট হন। তা না হলে ভারতের লজ্জা আরও বাড়ত। পান্ডিয়াকে বাঁচাতে রবীন্দ্র জাদেজা কেন ‘শহিদ’ হলেন না? তাহলে ব্যবধান আরও কিছুটা কমতে পারত। প্রবল হতাশায় রাগে গজগজ করতে করতে মাঠ ছাড়েন পান্ডিয়া।
টসে হেরেও পাকিস্তান কিন্তু প্রথম থেকেই ভারতকে টেক্কা দিয়েছে। আসলে বিরাট কোহলিদের অবস্থাটা হয়েছিল ‘রাখালের পালে বাঘ পড়া’র মতো। গ্রুপ পর্বে পাকিস্তানকে দুরমুশ করেছিল ‘টিম ইন্ডিয়া’। কোহলি হয়তো ভেবেছিলেন, প্রতিপক্ষকে ফুঁ দিয়ে উড়িয়ে দেবেন। অতিরিক্ত আত্মবিশ্বাসই বিপদ ডেকে এনেছে ভারতের। ওপেনিং জুটিতে আজহার আলি ও ফকর জামান ১২৮ রান তোলার পরেও ভারত অধিনায়ক একনাগাড়ে রবিচন্দ্রন অশ্বিনকে দিয়ে বল করিয়েছেন। এই লজ্জার হার বিরাট কোহলিকে কিন্তু সারা জীবন তাড়া করে বেড়াবে।
19th  June, 2017
ইস্তফা ফোর্ডের

কলম্বো, ২৪ জুন: শ্রীলঙ্কার কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন গ্রাহাম ফোর্ড। অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাসিথ মালিঙ্গাদের সঙ্গে দ্বিতীয় দফায় ১৫ মাস দায়িত্ব পালনের পর আচমকা পদত্যাগ করলেন দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন ক্রিকেটার।
বিশদ

জুনিয়র বিশ্ব শ্যুটিংয়ে সোনা অনীশের

নয়াদিল্লি, ২৪ জুন: জার্মানিতে অনুষ্ঠিত জুনিয়র বিশ্ব শ্যুটিং চ্যাম্পিয়নশিপে ভারতকে সোনা এনে দিলেন হরিয়ানার ১৫ বছর বয়সী পিস্তল শ্যুটার অনীশ সোন। তিনি ২৫ মিটার স্ট্যান্ডার্ড পিস্তল প্রতিযোগিতায় ৫৭৯ স্কোর করে বিশ্ব রেকর্ড গড়লেন।
বিশদ

নিউজিল্যান্ডকে হেলায় হারিয়ে শেষ চারে পতুর্গাল

পর্তুগাল - ৪ :নিউজিল্যান্ড - ০
মস্কো, ২৪ জুন: ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল বিশেষ ঘাম না ঝরিয়েই ফিফা কনফেডারেশনস কাপের সেমি-ফাইনালে উন্নীত হল। দুর্বল নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমার্ধেই ২-০ গোলে লিড নেয় পর্তুগাল। শেষ অবধি তারা জয় পায় ৪-০ গোলে। চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে কোচ ফার্নান্দো স্যান্টোস এই ম্যাচে বিশ্রাম দিতে চেয়েছিলেন।
বিশদ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আজ চাপে থাকবেন যুবি

পোর্ট অব স্পেন, ২৪ জুন: বিরাট কোহলিদের লক্ষ্য ছিল ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম একদিনের ম্যাচটা জিতে সমালোচকদের মুখ বন্ধ করে দেওয়া। কোহলির বিরাট আশায় জল ঢেলে দিয়েছে বৃষ্টি। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হার এবং কোচের পদ থেকে অনিল কুম্বলের আচমকা পদত্যাগে ভারতীয় ক্রিকেটে যে ডামাডোল চলছে তার জন্য অনেকেই দায়ী করছেন ক্যাপ্টেন কোহলিকেই।
বিশদ

সঞ্জয় সেনই থাকছেন মোহন বাগানের কোচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন। তাঁর কাছে অন্য কোনও ক্লাবের অফার ছিল না। মোহন বাগানও ‘এ’ লাইসেন্সধারী ভালো কোচ পেত না। শনিবার সঞ্জয় সেন স্বীকার করে নেন, ‘মোহন বাগানের এক শীর্ষ কর্তা আমাকে আগামী মরশুমে কোচ করার ব্যাপারে আগ্রহ দেখান।
বিশদ

পাকিস্তানকে ফের হাফডজন গোল ভারতের

লন্ডন, ২৪ জুন: হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালের খেতাবি লড়াই থেকে ছিটকে গেলেও পাকিস্তানের বিরুদ্ধে দাপট অব্যাহত ভারতের। এই প্রতিযোগিতায় টানা দু’বার পাকিস্তানকে দুরমুশ করল রোল্যান্ট ওল্টম্যান্সের দল। শনিবার পঞ্চম ও অষ্টম স্থান নির্ণায়ক ম্যাচে মনপ্রীতরা ৬-১ গোলে চূর্ণ করলেন পাকিস্তানকে। এর আগে গ্রুপের ম্যাচে ভারত ৭-১ গোলে জিতেছিল পাকিস্তানের বিরুদ্ধে।
বিশদ

আজ ড্র করলেই শেষ চারে নিশ্চিত জার্মানি ও চিলি

সোচি, ২৪ জুন: গত এক যুগে জোয়াকিম লো’র প্রশিক্ষণে জার্মানি প্রতিটি বড় টুর্নামেন্টের সেমি-ফাইনালে উন্নীত হয়েছে। রবিবার ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচ ড্র রাখলেই জার্মানি কনফেডারেশনস কাপের শেষ চারে উন্নীত হবে। ২০০৬ সালে ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপে জার্মানি তৃতীয় স্থান পেয়েছিল।
বিশদ

টানা তিনটি সুপার সিরিজ ফাইনালে শ্রীকান্ত

সিডনি, ২৪ জুন : দুরন্ত ফর্মে রয়েছেন কিদাম্বি শ্রীকান্ত। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে একইবছরে টানা তিনবার ব্যাডমিন্টন সুপার সিরিজ ফাইনালে উঠলেন গোপীচাঁদের এই ছাত্র। এদিক থেকে ভারতীয় ব্যাডমিন্টনে শ্রীকান্ত নজির স্থাপন করলেন।
বিশদ

এগন চ্যালেঞ্জার চ্যাম্পিয়ন পেজ জুটি

ইকলে (গ্রেট ব্রিটেন), ২৪ জুন: উইম্বলডনে খেলার আগে ডাবলসে এগন চ্যালেঞ্জার ট্রফিতে চ্যাম্পিয়ন হলেন লিয়েন্ডার পেজ। ৪৫ বছর বয়সী লিয়েন্ডার বারবার প্রমাণ করে চলেছেন বয়স একটা সংখ্যা মাত্র! শীর্ষ বাছাই পেজ ও কানাডার আদিল শামাসদিন জুটি ওয়াইল্ড কার্ড পেয়ে মূলপর্বে উঠে আসা স্থানীয় জুটি ব্রাইডান ক্লিয়েন ও জো সালিসবারিকে ২-৬,৬-২, ১০-৮ সেটে হারালেন।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...

 শ্রীনগর, ২৪ জুন (পিটিআই): ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিত খুনের ঘটনার বিশেষ তদন্তকারী দল গঠন করল জম্মু-কাশ্মীর পুলিশ। সুপারিটেন্ডেন্ট পদমর্যাদার আধিকারিকের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশকর্তা। ...

 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রী ও শাশুড়ির বঁটির কোপে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হলেন স্বামী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নিউটাউনের প্রমোদগড় বাজার এলাকায়। স্থানীয় সূত্রের খবর, পারিবারিক বিবাদের জেরে শুভঙ্কর সরকারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM