খেলা
 

টানা তিনবার কোপা ইতালিয়া জিতে রেকর্ড জুভেন্তাসের

 জুভেন্তাস-২                                         লাজিও-০
(ড্যানি আলভেস, বোনুচ্চি)
রোম, ১৮ মে: রেকর্ড গড়ল জুভেন্তাস। ইতালির ফুটবলে ‘ওল্ড লেডি অব তুরিন’-এর আগে কোনও ক্লাবই টানা তিনবার কোপা ইতালিয়া জিততে পারেনি। ২০১৪-১৫, ২০১৫-১৬ এবং ২০১৬-১৭ মরশুমে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিসংখ্যানের নিরিখে অনেকটাই পিছনে ফেলল তারা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে এই ট্রফি নিশ্চয়ই আত্মবিশ্বাস বাড়াবে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি-ব্রিগেডের। উল্লেখ্য, এই নিয়ে ১২বার কোপা ইতালিয়া জিতল জুভেন্তাস। অথচ সিরি এ’র দু’টি ম্যাচে তারকাদের বিশ্রাম দিয়ে জুভেন্তাস একটি করে ম্যাচে হেরে ও ড্র করে লিগ খেতাব জয় সামান্য বিলম্বিত করে ফেলেছে। তবে তাদের দ্বিমুকুট জয় স্রেফ সময়ের অপেক্ষা মাত্র। তারপর রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ছিনিয়ে নিয়ে ত্রিমুকুট জয়ের হাতছানি।
বুধবার রোমের ওলিম্পিক স্টেডিয়ামে ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজিয়েছিলেন অ্যালেগ্রি। তিনি বিশ্রাম দিয়েছেন গিয়ান লুইগি বুঁফো- কুয়াদ্রাদোদের। লাজিও বিরুদ্ধে জুভেন্তাস দুর্গ সামলানোর দায়িত্ব ছিল নেটোর। রক্ষণে ছিলেন বারজাগলি, বোনুচ্চি, চেলিনি ও অ্যালেক্স স্যান্ড্রো। তাঁদের সামনে রিঙ্কন ও মার্চিসিও। সিঙ্গল স্ট্রাইকার গঞ্জালো ইগুয়েনের পিছনে ড্যানি আলভেস, ডায়বালা ও মান্ডুকিচ।
ম্যাচের প্রারম্ভিক পর্বে প্রাধান্য ছিল লাজিওর। প্রেসিং ফুটবল উপহার দিয়ে তারা চেপে ধরে জুভেন্তাসকে। ছ’মিনিটে কেইটার প্রয়াস পোস্টে প্রতিহত হয়। কিন্তু ১২ মিনিটে খেলার গতির বিরুদ্ধে লিড নেয় অ্যালেগ্রি-ব্রিগেড। বাঁ দিক দিয়ে ওভারল্যাপে উঠে অ্যালেক্স স্যান্ড্রো বল ভাসিয়ে দেন ডানদিকে অরক্ষিত থাকা ড্যানি আলভেসের দিকে। চলতি বলেই ড্রপ শটে বিপক্ষ জাল কাঁপিয়ে দেন ব্রাজিলিয়ান তারকাটি (১-০)। এরপর ক্রমশ ম্যাচে আধিপত্য বিস্তার করে জুভেন্তাস। গোলরক্ষক স্ট্রাকোসা এই পর্বে তিনটি দুরন্ত সেভ না করলে লজ্জা বাড়ত লাজিওর। ২৪ মিনিটে ব্যবধান বাড়ায় জুভেন্তাস। বাঁ দিক থেকে অ্যালেক্স স্যান্ড্রোর কর্নার থেকে নিখুঁত পুশে জাল কাঁপিয়ে দেন বোনুচ্চি (২-০)।
দ্বিতীয়ার্ধেও বজায় ছিল জুভেন্তাসের প্রাধান্য। তবে প্রতি-আক্রমণে ব্যবধান কমানোর চেষ্টা করে লাজিও। ৫৪ মিনিটে অ্যান্ডারসনের দুরন্ত শট ততোধিক দক্ষতায় রুখে দেন নেটো। ৭০ মিনিটের পর একের পর এক আক্রমণ তৈরি করেন ইগুয়েনরা। ভাগ্য সুপ্রসন্ন থাকলে এই পর্বে তৃতীয় গোলও পেতে পারত জুভেন্তাস। দ্বিতীয়ার্ধে ইগুয়েন ও মান্ডুকিচ, দু’জনেই দু’টি করে সহজ সুযোগ হারান।
ম্যাচের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বলেন, ‘দলগত সংহতিতেই জয় এসেছে। শুধু ড্যানি আলভেসের প্রশংসা করা উচিত নয়। যেভাবে প্রত্যেকে সেরা পারফরম্যান্স উজাড় করে দিয়েছে তাতে আমি গর্বিত। তবে এখানেই থেমে থাকলে চলবে না। মরশুম শেষে ট্রফির সংখ্যা যেন আরও বাড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে।’
19th  May, 2017
অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কলকাতা পর্বের জন্য
‘লোগো’ নবান্নে প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার ‘লোগো’ প্রকাশিত হল বুধবার। এদিন নবান্নে বিশ্বকাপ আয়োজন সংশ্লিষ্ট প্রস্তুতি কমিটির বৈঠক শেষে ওই ‘লোগো’ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

ধোনিকে শীঘ্রই চেনা ফর্মে দেখা যাবে, আশায় কোহলি

পাল্লেকেলে, ২৩ আগস্ট: টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলে তাঁর জায়গা এখন বেশ টলমল। ২০১৯ বিশ্বকাপে তিনি আদৌ দলে জায়গা পাবেন কিনা, তা নিয়ে অনেকেই সন্দিহান। যুবরাজ সিং বাদ পড়ার পর অনেকেই বলছেন, এবার ধোনির পালা। সত্যিই কি তাই?
বিশদ

অনবদ্য গোল সামাদের  ম্যাচের সেরা আল আমনা
চতুর্থ ম্যাচেও মসৃণ জয় ইস্ট বেঙ্গলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বানের জল ঢুকে থইথই করছে ইস্ট বেঙ্গল মাঠের চারপাশ। লিগের ম্যাচে ইস্ট বেঙ্গলের গ্যালারি পুরো ভরছে না। তার মধ্যেও গোড়ালি সমান জল পেরিয়ে মাঠে ঢুকে লাল-হলুদ সমর্থকরা বুধবার বিকেলে প্রিয় দলের একপেশে জয় উপভোগ করলেন। বানের দাপটে প্রায় ময়দান ভাসছে।
বিশদ

প্রতিরোধহীন শ্রীলঙ্কা দলকে আজও হারান উচিত ‘টিম ইন্ডিয়া’র

পাল্লেকেলে, ২৩ আগস্ট: দ্বিতীয় একদিনের ম্যাচে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে ভারত। প্রথম ম্যাচে প্রতিপক্ষকে প্রায় উড়িয়ে দিয়েছিলেন বিরাট কোহলিরা। ফলে ভারতীয় ক্রিকেটারদের মনোবল তুঙ্গে। টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর বিরাট বাহিনীর পাখির চোখ এখন একদিনের সিরিজে পাঁচে পাঁচ করা।
বিশদ

ইস্ট বেঙ্গলে ব্রাজিলিয়ান স্ট্রাইকার চার্লস
কাটসুমির সঙ্গে খেলার প্রতীক্ষায় আমনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটসুমি ইউসার আসার প্রতীক্ষায় মহম্মদ আল আমনা। আই লিগে ইস্ট বেঙ্গলের সিরিয়ান ও জাপানি মিডফিল্ডারের যুগলবন্দিতে ভালো কিছু করার স্বপ্ন দেখছে লাল-হলুদ শিবির। বুধবার লিগে সাদার্ন সমিতির বিরুদ্ধে জয়ের পর ইস্ট বেঙ্গলের ম্যাচের সেরা বলেন, ‘আমি টিম গেমে বিশ্বাসী। তবে কাটসুমি এলে দলের শক্তি বাড়বে।
বিশদ

শেষ ষোলোয় সাইনা, শ্রীকান্ত ও প্রণীত

গ্লাসগো, ২৩ আগস্ট: বিশ্ব ব্যাডমিন্টনের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে উন্নীত হলেন ভারতের সাইনা নেহওয়াল, কিদাম্বি শ্রীকান্ত ও বি সাই প্রণীত। সাইনা এদিন দুরন্ত ফর্মে সুইস প্রতিদ্বন্দ্বী স্যাবরিনা জ্যাকেটকে উড়িয়ে দেন ২১-১১, ২১-১২ পয়েন্টে। মাত্র ৩৩ মিনিটে ম্যাচ শেষ করে দেন সাইনা।
বিশদ

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় ওয়েন রুনির

 লন্ডন, ২৩ আগস্ট: প্রিমিয়ার লিগে গোলের ডাবল সেঞ্চুরি পূর্ণ করার ৪৮ ঘণ্টার মধ্যেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ওয়েন রুনি। বুধবার তিনি জানান, ‘আগামী মাসে মাল্টা ও স্লোভাকিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ রয়েছে। তার জন্য আমার সঙ্গে কথা বলেছিলেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট।
বিশদ

 সফল ক্রীড়াবিদদের সংবর্ধিত করল আলিপুরদুয়ার ক্রীড়া সংস্থা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজ্য সরকারের অনূর্ধ্ব ১৪ আবাসিক ফুটবল আকাদেমিতে বন্ধ কালচিনি চা বাগানের করণ লামা ও মেচপাড়া চা বাগানের প্রমোদ খেড়িয়া সুযোগ পেয়েছে।
বিশদ

৪৩ বলে সেঞ্চুরি আফ্রিদির

লন্ডন, ২৩ আগস্ট: ইংলিশ কাউন্টিতে টি-২০ চ্যাম্পিয়নশিপের প্রথম কোয়ার্টার ফাইনালে হ্যাম্পশায়ারের হয়ে ওপেন করতে নেমে ১০টি বাউন্ডারি ও ৭টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ১০১ রান করেন শাহিদ আফ্রিদি। এতদিন তাঁর নামের পাশে কোনও টি-২০ সেঞ্চুরি ছিল না। আফ্রিদির ঝোড়ো সেঞ্চুরির সুবাদেই ২০ ওভারে ২৪৯ রান করে হ্যাম্পশায়ার।
বিশদ

দলের ব্যাটসম্যানদের দায়িত্বশীল হতে বলছেন উপুল তরঙ্গা

 পাল্লেকেলে, ২৩ আগস্ট: ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে মাঠে নামার আগে দলের প্রথম সারির ব্যাটসম্যানদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সজাগ করে দিলেন উপুল তরঙ্গা। শ্রীলঙ্কার অধিনায়কের মতে, সিনিয়র ব্যাটসম্যানরা সেট হয়ে গিয়েও উইকেট ছুঁড়ে দিলে বড় রানের ইনিংস গড়ে তোলা অসম্ভব।
বিশদ

সাংসদ কোটার টাকা দিলেন শচীন

নয়াদিল্লি, ২৩ আগস্ট: কিংবদন্তি ক্রিকেটার তথা রাজ্যসভার সদস্য শচীন তেন্ডুলকর সাংসদ কোটা থেকে ১৫ লক্ষ টাকা দিলেন মহারাষ্ট্রের সাংলি জেলার পুলিশ ট্রেনিং স্কুলের জল সাপ্লাই প্রজেক্টের কাজে। তুরচি পুলিশ ট্রেনিং স্কুলের প্রধান সঞ্জয় বারকুণ্ড জানিয়েছেন, ‘আমরা অনেক সেলিব্রেটিকে আর্থিক সাহায্যের আবেদন করেছিলাম।
বিশদ

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার ভোরে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ভলকা রেঞ্জের বালাপাড়ার সংরক্ষিত জঙ্গলে একটি পূর্ণবয়স্ক স্ত্রী হাতির পচাগলা মৃতদেহ উদ্ধার করল বন দপ্তর। প্রথমে মনে করা হয়েছিল বন্যার দূষিত জল পান করে ডায়ারিয়ায় আক্রান্ত হয়েই হাতিটির মৃত্যু হয়েছিল। ...

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): মণিপুরের প্রাক্তন মুখ্যমন্ত্রী রিসাং কেইসিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার ইম্ফলে শারীরিক অসুস্থতার কারণে কেইসিংয়ের মৃত্যু হয়। ...

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: এবার মিড ডে মিলকেও উত্তীর্ণ হতে হবে এফএসএসআইয়ের বেঁধে দেওয়া মানে। খাবারে থাকতে হবে নির্দিষ্ট মাইক্রোনিউট্রিয়েন্টস (অনুখাদ্য)। সম্প্রতি কেন্দ্রের এই নির্দেশিকা এসে ...

বিএনএ, বারাবন(লোকপুর): বুধবার সকালে লোকপুর থানার বারাবনে বোমা বিস্ফোরণে উড়ে গেল বাড়ি। এই বিস্ফোরণের ঘটনায় হতাহতের খবর না মিললেও ঘটনায় গ্রামজুড়ে চাপা আতঙ্ক ছড়িয়েছে। গ্রামবাসীদের দাবি, বোমা মজুত ছিল বাড়িটিতে। সেখানেই কোনও কারণে অগ্নিসংযোগ ঘটনায় বিস্ফোরণ হয়। তাতেই খড়ের চালা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্মদিন
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৬ টাকা ৬৪.৯৪ টাকা
পাউন্ড ৮০.৮১ টাকা ৮৩.৬১ টাকা
ইউরো ৭৪.০১ টাকা ৭৬.৬৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৮/২৭, উত্তরফাল্গুনীনক্ষত্র দিবা ২/০, সূ উ ৫/২০/১২, অ ৫/৫৭/৫৬, অমৃতযোগ রাত্রি ১২/৪৬-৩/৩, বারবেলা ২/৪৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯-১/৪।
৭ ভাদ্র, ২৪ আগস্ট, বৃহস্পতিবার, তৃতীয়া রাত্রি ৯/৩১/১, উত্তরফাল্গুনীনক্ষত্র অপরাহ্ণ ৪/৬/০, সূ উ ৫/১৭/৩৮, অ ৬/০/২, অমৃতযোগ রাত্রি ১২/৪৬/৩৬-৩/২/৭, বারবেলা ৪/২৪/৪৪-৬/০/২, কালবেলা ২/৪৯/২৬-৪/২৪/৪৪, কালরাত্রি ১১/৩৮/৫০-১/৩/৩২।
 ১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
লেক টাউনে বাসের ধাক্কায় যুবকের মৃত্যু 
ফের শহরে বেপরোয়া বাসের বলি এক। এদিন সকালে লেক টাউনে ২১৭ডি রুটের একটি বাস ধর্মেন্দ্র জৈন (৩৪) নামে ওই যুবককে ধাক্কা মারে। ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে বাইক নিয়ে দাঁড়িয়ে ছিলেন ওই যুবক। বাসটি বেপরোয়া গতিতে এসে তাঁকে ধাক্কা মারে। বাসের চালক পলাতক। 

10:30:14 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন সকালে দ্বিতীয় হুগলি সেতুতে একটি কন্টেনার বিকল হয়ে পড়ায় যানজট হয়েছিল। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক। অন্যদিকে, দুপুর ১টার সময় রানি রাসমণি এভিনিউ ও ওয়াই রোডে দু'টি পৃথক সমাবেশ রয়েছে। তার জেরে বেলার দিকে ধর্মতলা চত্বরে যানজট হতে পারে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন। 

10:04:00 AM

আরামবাগের মায়াপুরে পথ দুর্ঘটনায় মৃত ৩ 

09:39:00 AM

  ট্যাক্সি ধর্মঘটের ডাক
ভাড়াবৃদ্ধি, পুলিশি জুলুম বন্ধসহ একাধিক দাবিতে পুজোর পরই আন্দোলন তীব্র করার ইঙ্গিত দিল চালকদের একাংশ। এআইটিইউসি অনুমোদিত কলকাতা ট্যাক্সি অপারেটর্স ইউনিয়ন এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি আগামী ৯ অক্টোবর ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে। ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ধর্মঘটের সমর্থনে পুজোর আগে এক মাস ধরে প্রচার চালানো হবে।

09:34:43 AM

দার্জিলিংয়ে ফের বিস্ফোরণ 
ফের বিস্ফোরণে কাঁপল দার্জিলিং। গতকাল রাত ২টো নাগাদ দার্জিলিংয়ের সুকিয়া বাজারে বিস্কোরণ হয়। ঘটনায় কোনও হতাহতের খবর নেই। তবে বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙেছে। 

08:47:27 AM

ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): ব্যক্তিগত গোপনীয়তা সংবিধানের অন্তর্গত মৌলিক অধিকারের মধ্যে পড়ে কি না, তা নিয়ে বৃহস্পতিবার রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি জে এস খেহরের নেতৃত্বে সুপ্রিম কোর্টের ৯ সদস্যের সাংবিধানিক বেঞ্চ এই ইস্যুতে গত ২ আগস্ট রায় স্থগিত রেখেছিল। তার আগে তিন সপ্তাহের মধ্যে ছ’দিন দীর্ঘ শুনানি চলে। ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার হিসাবে স্বীকৃতি পাওয়া উচিত কি না, তা নিয়ে পক্ষে ও বিপক্ষে তীব্র বাদানুবাদ চলে শুনানিতে। দু’পক্ষের এই বাদানুবাদে অংশ নেন বাঘা বাঘা আইনজীবী। সেই তালিকায় ছিলেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল, অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেহতা, অরবিন্দ দাতের, কপিল সিবাল, গোপাল সুব্রহ্মণ্যমের মতো প্রবীণ আইনজীবীরা। বিভিন্ন সামাজিক কল্যাণমূলক প্রকল্পে আধার বাধ্যতামূলক করার যে উদ্যোগ কেন্দ্র নিয়েছে, তাকে চ্যালেঞ্জ জানিয়ে একঝাঁক আবেদন জমা পড়েছিল। সেগুলি নিয়ে বিবেচনা করার ক্ষেত্রেই ব্যক্তিগত গোপনীয়তা মৌলিক অধিকার কি না, তা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল।

08:33:43 AM