খেলা
 

জুভেন্তাস কী কঠিন বাধা, হাড়েহাড়ে বুঝলেন মেসি-নেইমাররা

রাতুল ঘোষ: ‘ওল্ড লেডি অব তুরিন’ জুভেন্তাসের বিরুদ্ধে এম-এন-এস সমৃদ্ধ বিশ্বের সেরা ফরোয়ার্ড লাইন নিয়েও বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের দুই পর্বের কোয়ার্টার ফাইনালে দীর্ঘ ১৮০ মিনিটে একটিও গোল করতে ব্যর্থ হল। যা সূচিত করে বার্সার ব্যাড প্যাচের সূচনা। লা মাসিয়া আকাদেমি তুলে দেওয়ার পর বার্সেলোনার ইউথ ডেভেলপমেন্ট প্রায় স্তব্ধ। দলবদলের বাজারেও দক্ষ ফুটবলার চয়নে ন্যু-ক্যাম্প ম্যানেজমেন্ট ব্যর্থ। এর ফলেই গত দশটি মরশুমে এই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ড্র আয়োজিত হবে, যেখানে ইউরোপের দুই হেভিওয়েট ক্লাব বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনা থাকবে না। নিকট অতীতে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগে দু’দফার ম্যাচে কোনও গোল করতে দেয়নি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (২০০৭-০৮) এবং বায়ার্ন মিউনিখ (২০১২-১৩)। বায়ার্ন তো ২০১৩ সালে দু’দফায় বার্সাকে ৭-০ গোলে চূর্ণ করেছিল। বুধবার রাতেও ঘরের মাঠ ন্যু-ক্যাম্প স্টেডিয়ামে প্রায় ১ লক্ষ সমর্থকের বিপুল শব্দব্রহ্ম একটিও গোল করতে উদ্বুদ্ধ করতে পারেনি বার্সেলোনাকে।
জুভেন্তাসের দুর্ভেদ্য ডিফেন্স লাইন ভেদ করে গোলের মুখ খুলতে আবার ব্যর্থ বার্সেলোনা। অথচ ক্যাটালন ক্লাবটির বল পজেশন ছিল ৬১ শতাংশ। তারা জুভেন্তাসের গোল লক্ষ্য করে মোট ১৯টি শট নিলেও গোলের নীচে গিগি বুফোঁকে একটির বেশি শট সেভ করতে হয়নি। জুভেন্তাসের ডিফেন্স লাইন এখন বিশ্ব ক্লাব ফুটবলে সেরা। দ্বিস্তরে রক্ষণ বিন্যাস করেন অ্যালেগ্রি। এবার চ্যাম্পিয়ন্স লিগে গত দশটি ম্যাচে সাদা-কালো স্ট্রাইপ জার্সিধারীরা মাত্র দুটি গোল হজম করেছে। তারা শেষ গোলটি খেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে। গত বছর ২২ নভেম্বর সেভিয়ার বিরুদ্ধে। তারপর থেকে দীর্ঘ ৫৩১ মিনিট জুভেন্তাসের দুর্গ অটুট রয়েছে। এর নেপথ্যে প্রধান কৃতিত্ব প্রাপ্য ৪৯ বছর বয়সী জুভ কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি এবং দুই অভিজ্ঞ ইতালিয়ান ডিফেন্ডার জিওর্জিও চেলেনি, লিওনার্দো বোনুচ্চি ও গোলরক্ষক গিগি বুফোঁর। বর্ণময় ফুটবল জীবনে ২০০৬ সালে ইতালিকে বিশ্বকাপ জেতালেও এখনও চ্যাম্পিয়ন্স লিগ খেতাব অধরাই রয়ে গিয়েছে বুফোঁর কাছে। এবার তিনি ও তাঁর দল এই খেতাবের বড় দাবিদার। চ্যাম্পিয়ন্স লিগ শেষবার জুভেন্তাস জিতেছিল ১৯৯৬ সালে মার্সেলো লিপ্পির প্রশিক্ষণে।
২০১৫ সালে বার্লিনের ওলিম্পিক স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনা ৩-১ গোলে জুভেন্তাসকে হারিয়ে শেষবার এই ট্রফি জিতেছিল। ওই জুভ দলের দু’জন গত রাতে প্রথম একাদশে ছিলেন। ২০১৫ সালে প্রথম মরশুমেই লুই এনরিকের প্রশিক্ষণে বার্সেলোনা জিতেছিল চ্যাম্পিয়ন্স লিগসহ ত্রি-মুকুট। তারপর টানা দু’বছর তাঁর কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে যেতে ব্যর্থ হল বার্সেলোনা। বুধবার রাতে ম্যাচের ডাচ রেফারি বিয়র্ন কুইপার্স কোনও ঝুঁকিবহুল বা ভুলভাল সিদ্ধান্ত নেননি। আগের রাতে ভিক্টর কাসাইয়ের ভুল থেকে তিনি শিক্ষা নিয়েছিলেন। ম্যাচের ১৩ মিনিটে ইগুয়েন টপ বক্সে ওপেন পেয়ে দুম করে শট নিলেন ক্রসবারের উপর দিয়ে। দুই পর্বের ম্যাচেই ইগুয়েন ব্যর্থ। এরপর হুয়ান কোয়াদ্রাদো ছ’গজের ছোট বক্সের মাথায় বল নিয়ন্ত্রণে এনে ব্যাকভলি নিলেও সেটি বাইরে যায়। নেইমার ও সুয়ারেজও সুবিধাজনক অবস্থায় বল পেয়ে গোলে শট রাখতে ব্যর্থ হন। বুফোঁ গোটা ম্যাচে সেইভাবে পরীক্ষিত হননি। প্রথম পর্বের ম্যাচে বুফোঁ তবু দক্ষতার শীর্ষে উঠে ইনিয়েস্তা ও সুয়ারেজের দুটি কঠিন শট বাঁচিয়েছিলেন। কিন্তু বুধবার রাতে তাঁকে কোনও কঠিন সেভ করতে হয়নি। কারণ চেলিনি, বোনুচ্চিরা রক্ষণে সঠিক সময়ে শাটার নামিয়ে দেন। প্রায় ছ’জন মিলে রক্ষণ সামলেছে জুভেন্তাস। কোয়াদ্রাদো ও মান্ডুকিচও রক্ষণে নেমে এসে বারবার চেলিনি, বোনুচ্চি, ড্যানি আলভেস, আলেক্স স্যান্ড্রোদের পাশে দাঁড়িয়েছেন।
বিরতির আগে যখন বার্সেলোনা গোল পেল না তখনই বোঝা গেল এই ম্যাচে মেসিদের পক্ষে ঘুরে দাঁড়ানোর আশা খুব কম। সেই ধারণা আরও দৃঢ় হল, যখন ইনিয়েস্তার বাড়ানো পাস থেকে লিও মেসির বাঁ-পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হল। বুফোঁর বিরুদ্ধে এখনও গোল করতে ব্যর্থ মেসি। জুভেন্তাসের হয়ে উঠে-নেমে অমানুষিক পরিশ্রম করে অনবদ্য ফুটবল উপহার দিলেন হুয়ান কোয়াদ্রাদো। যাকে চেলসি বাতিলের খাতায় ফেলে দিয়েছিল। ০-৩ ব্যবধানে দুই পর্বের ম্যাচে হারের পর নেইমার কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন। যা হৃদয় স্পর্শ করে যায়। একমাত্র নেইমারই একক দক্ষতায় দু’বার চকিত ড্রিবলিং ও ইনসাইড-আউটসাইড ডজে জুভেন্তাসের চার-পাঁচজনকে ছিটকে দিয়ে বক্সে ঢোকার চেষ্টা করেন। এই প্রয়াস মেসি বা সুয়ারেজের কাছে পাওয়া গেল না। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে বুফোঁ একবারই শূন্যে উড়ে আসা এরিয়াল বল ধরতে গিয়ে গ্রিপ ফসকান। কিন্তু বক্সে ফাঁকা গোলে মেসির দুর্বল ডানপায়ের শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।
আগামী ২৩ এপ্রিল লা লিগার এল-ক্লাসিকোয় নেইমারবিহীন বার্সেলোনা মরণ-বাঁচন ম্যাচে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগের এই ব্যর্থতার পর ওই মেগা ম্যাচে মেসিরা কি ঘুরে দাঁড়াতে পারবেন? আপাতত এই প্রশ্নেই আন্দোলিত এই গ্রহের বার্সাপ্রেমীরা।
21st  April, 2017
জিতল গোয়া ও বেঙ্গালুরু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দু’দিন আই এস এলের ম্যাচ গোলশূন্য শেষ হওয়ার পর রবিবার প্রথম জয়ের স্বাদ পেল এফ সি গোয়া। তারা একদা চ্যাম্পিয়ন চেন্নাইয়ান এফ সি’কে ৩-২ গোলে হারাল। ২৫ মিনিটে গোয়াকে এগিয়ে দেন কোরো। ২৯ মিনিটে ব্যবধান বাড়ান লাঞ্জারোট। 
বিশদ

বায়ার্নের জয়ে তৃপ্ত ভিদাল 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: হোম ম্যাচে আগসবার্গকে ৩-০ গোলে হারিয়ে দিল বায়ার্ন মিউনিখ। তাদের হয়ে লিওয়ানডস্কি দুটি গোল করেন। অপর গোলটি আর্তুরো ভিদালের। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট পেয়ে বায়ার্ন মিউনিখ বুন্দেশলিগায় বেল ভালো জায়গায় থাকল। 
বিশদ

মাদ্রিদ ডার্বি ড্র, হতাশ দুই শিবিরই 

মাদ্রিদ, ১৯ নভেম্বর: মাদ্রিদ ডার্বিতে গোলশূন্য খেলা শেষ করে রিয়াল ও আতলেতিকো মাদ্রিদকে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল। আতলেতিকোর ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দু’দলই গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। 
বিশদ

পোগবার ঝলমলে প্রত্যাবর্তনে বড় জয় ম্যান ইউ’র 

লন্ডন, ১৮ নভেম্বর: পিছিয়ে পড়েও নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। শনিবার রাতে ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের এই ম্যাচে ৪-১ গোলে জিতেছে হোসে মরিনহোর দল। ম্যাচের নায়ক অবশ্যই পল পোগবা। চোট কাটিয়ে প্রায় তিন মাস পর দলে ফেরা এই ফরাসি তারকা নিজে একটি গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন সতীর্থদের গোলের ক্ষেত্রেও। পগবা ছাড়াও একটি করে গোল করেছেন অ্যান্তনি মার্শাল, ক্রিস স্মলিং ও রোমেলু লুকাকু। সেই সুবাদে ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান ইউ। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। 
বিশদ

রিভিউ বিতর্ক
পেরেরার পাশে বোর্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রিভিউ (ডিআরএস) বিতর্কে দিলরুবান পেরেরার পাশে দাঁড়াল শ্রীলঙ্কা ক্রিকেট। এক বিবৃতিতে দাবি করা হয়েছে, যে ধারণা তৈরি হয়েছে, সেটা ঠিক নয়। ডিআরএস নিয়ে ড্রেসিংরুম থেকে কোনও বার্তা দেওয়া হয়নি। পেরেরা ভুলবশত ভেবেছিলেন, শ্রীলঙ্কার আর কোনও রিভিউ বাকি নেই।  
বিশদ

আই লিগের কোর গ্রুপ তৈরি সঞ্জয়ের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে গত তিন বছর গোলরক্ষক নিয়ে মোহন বাগান টিম ম্যানেজমেন্ট কিংবা সমর্থকদের কোনও চিন্তা ছিল না। কিন্তু এবার সেই অর্থে আস্থা রাখা যায়, এমন কোনও গোলরক্ষক মোহন বাগানে নেই। টানা ১২ বছর মোহন বাগানে খেললেও শিলটন পাল গত দশকের শেষ দিকে যে ফর্মে ছিলেন তার ধারেকাছেও নেই। শিলিগুড়ি ডার্বিতে তাঁকে আউটিংয়ের সমস্যায় পড়তে দেখা গিয়েছে। 
বিশদ

রাজডাঙার বাড়ির ঠিকানায় জ্বলন্ত মশালের পেটেন্ট পেল লাল-হলুদ 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: শেষ পর্যন্ত ট্রেডমার্কস রেজিস্ট্রি অফিস থেকে ক্লাবের প্রতীক জ্বলন্ত মশালের পেটেন্ট পেল ইস্ট বেঙ্গল। গত সোমবার ইস্ট বেঙ্গল সচিব কল্যাণ মজুমদার বর্তমান পত্রিকাকে এক প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন,‘আমরা ২০১১ সাল থেকে চেষ্টা করছি। 
বিশদ

ঈশানের আগুন পেসে বাংলার সাত পয়েন্ট 

অমৃতসর, ১৯ নভেম্বর: গ্রুপ ‘ডি’র গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাবকে ইনিংস ও ১৯ রানে হারিয়ে রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার পথ প্রশস্ত করল বাংলা। প্রতিপক্ষ মোটেই দুর্বল ছিল না। বিপক্ষ দল হরভজন সিংয়ের মতো বাঘা স্পিনারকে মাঠে নামিয়েছিল।  
বিশদ

সামি-শিখরের সাফল্যের দিনে রিভিউ বিতর্কে জড়াল শ্রীলঙ্কা 

সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান পেরেরার রিভিউ বিতর্ক।
বিশদ

সামির ফিটনেস নিয়ে উঠছে প্রশ্ন
ক্যাচ ফেলে ভুগছে ভারত

সুকান্ত বেরা: ভারত ১৭২  শ্রীলঙ্কা ১৬৫/৪

প্রথম ইনিংসে ১৭২ রানে অল-আউট হওয়ার পরেও ভারতীয় ক্রিকেটারদের শরীরী ভাষা দেখে মনে হচ্ছিল, শ্রীলঙ্কাকে তারা একশো রানেই গুটিয়ে ফেলবে। কিন্তু দিনের শেষে স্কোরবোর্ড অন্য কথা বলছে। ৪ উইকেট হারিয়ে ১৬৫ রানে পৌঁছে গিয়েছে শ্রীলঙ্কা। হাতে ছ’টি উইকেট।
বিশদ

19th  November, 2017
উপভোগ্য টিম গেম খেলে টটেনহ্যামকে হারাল আর্সেনাল

আর্সেনাল- ২ : টটেনহ্যাম- ০
(মুস্তাফি, অ্যালেক্সি স্যাঞ্চেজ)
লন্ডন, ১৮ নভেম্বর: শনিবার দুপুরে এমিরেটস স্টেডিয়ামে নর্থ লন্ডন ডার্বিতে আর্সেনাল ঘরের মাঠে প্রবল দাপটে খেলে ইপিএলে তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে পঞ্চম স্থানে উঠে এল। বিরতির আগে শেষ ১০ মিনিটের মধ্যে দুটি গোল করে আর্সেনালকে এগিয়ে দেন স্কোর্দান মুস্তাফি ও অ্যালেক্সি স্যাঞ্চেজ।
বিশদ

19th  November, 2017
কঠিন পিচে ব্যাট করতে ভালো লাগে : পূজারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি।
বিশদ

19th  November, 2017
জোড়া সেঞ্চুরিতে জয়ের সম্ভাবনা বাড়ল বাংলার
অভিষেক রামন ১৪৯ রানে অপরাজিত

অমৃতসর, ১৮ নভেম্বর: রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে সরাসরি জয়ের স্বপ্ন জাগিয়ে তুলেছে বাংলা। অভিষেক রামনের অপরাজিত ১৪৯ ও অভিমন্যু ঈশ্বরণের ১১৭ রানের ওপর ভর করে বাংলা দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেটে ৩০৯ রান তুলেছে। বাংলার এগিয়ে ৬২ রানে।
বিশদ

19th  November, 2017
আইএসএলে
আজ অভিষেক বেঙ্গালুরু এফসি’র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই প্রধানের মতো হেরিটেজ ক্লাবদের টপকে আজ আইএসএলে অভিষেক হচ্ছে বেঙ্গালুরু এফ সি’র। আই লিগ চ্যাম্পিয়নদের মধ্যে তারা প্রথম আইএসএলে খেলার অধিকার পেয়েছে।
বিশদ

19th  November, 2017

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...

বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: মুম্বই সিটি এফসিকে ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি 

19-11-2017 - 10:01:17 PM

পিছোল ‘পদ্মাবতী’-র মুক্তির তারিখ, ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে না সিনেমাটি

19-11-2017 - 04:14:46 PM

বিষ্ণুপুরের লালবাঁধ এলাকায় কিশোরীকে ধর্ষণ করে খুন, গ্রেপ্তার অভিযুক্ত

19-11-2017 - 04:10:28 PM

দুর্গাপুরে বৃদ্ধা খুনের ঘটনায় গ্রেপ্তার পরিচারিকা

19-11-2017 - 04:06:09 PM

উত্তর দিনাজপুরের হাসকুন্ডা এলাকায় পাওয়ার স্টেশনের জমি দখলকে ঘিরে সংঘর্ষ, জখম ২ পুলিশ কর্মী-সহ ৩ জন

19-11-2017 - 02:39:00 PM