Bartaman Patrika
খেলা
 

  ধোনির সঙ্গে তুলনা চান না ঋষভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক কেরিয়ার ঘিরে ধোঁয়াশা তৈরি হয়েছে। ভবিষ্যতের কথা ভেবে নির্বাচকরা আপাতত ঋষভ পন্থের উপরই ভরসা রাখছেন। তবে ঋষভ কখনই চান না, তাঁর সঙ্গে মহেন্দ্র সিং ধোনির তুলনা হোক। তিনি বলেছেন, ‘মাহি ভাইকে আমি সম্মান করি। ওঁকে দেখে অনেক কিছু শিখেছি। তাই দু’জনের তুলনা করা ঠিক নয়। এসব নিয়ে মাথাও ঘামাচ্ছি না। কীভাবে আরও ভালো পারফর্ম করা যায়, সেই চেষ্টাই করে যাচ্ছি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে আমাদের প্রস্তুতি খুবই ভালো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের সাফল্য মনোবল আরও বাড়িয়ে দিয়েছে। দক্ষিণ আফ্রিকা শক্তিশালী দল। তবে আমরা সেরা খেলাটা মেলে ধরার জন্য প্রস্তুত।’

12th  September, 2019
রাজস্থানকে হারালেই শীর্ষে নাইটরা

শহরের দুই প্রান্তে দু’রকম ছবি। সোমবার সন্ধ্যায় ইডেন যখন মাছি তাড়াচ্ছে, তখন সল্টলেক স্টেডিয়ামে হল্লাবোল। সবুজ-মেরুন সমর্থকদের উপচে পড়া ভিড়, লিগ-শিল্ডের খেতাবি যুদ্ধের উন্মাদনা সিএবি কর্তাদের ঘরে বসেই টের পাওয়া গেল।
বিশদ

ট্রাভিস হেডের সেঞ্চুরি, ২৫ রানে বেঙ্গালুরুকে হারাল সানরাইজার্স

রানোৎসব বলাই ভালো। দুই ইনিংসে উঠল ৫৪৯ রান। ট্রাভিস হেড, হেনরিখ ক্লাসেনের ব্যাটে ভাঙল আইপিএলে সর্বাধিক রানের রেকর্ড। সোমবার চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাট করতে নেমে কমলা জার্সিধারীরা গড়ল নজির।
বিশদ

স্পিনের টক্করে সুনীল নারিনই বাজি সম্বরণের

একদিকে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, কেশব মহারাজরা। মঙ্গলবার ইডেনে কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে স্পিনারদের লড়াই আকর্ষণীয় হতে চলেছে বলে মনে করছেন সম্বরণ ব্যানার্জি।
বিশদ

কুতিনহোকে মনে করালেন লিস্টন

মরিসিও পোচেত্তিনো বলতেন, ‘ফিলিপে... হি হ্যাজ আ স্পেশাল ম্যাজিক ইন হিজ ফিট’। জুরগেন ক্লপ আবার তাঁর মধ্যে খুঁজে পেতেন আলেজান্দ্রো দেল পিয়েরোর ছোঁয়া। তিনি ফিলিপে কুতিনহো
বিশদ

লিগ-শিল্ডের রং সবুজ মেরুন, মুম্বইকে টেক্কা মোহন বাগানের

কলকাতার চড়া গরম মুম্বইকে আরও ভালোভাবে টের পাইয়ে দিল মোহন বাগান। যুবভারতীর সবুজ-মেরুন টর্পেডোয় ডুবল পিটার ক্র্যাটকির জাহাজ। মুম্বইকে ২-১ গোলে হারিয়ে দিমিত্রি পেত্রাতোসরাই লিগ-শিল্ডের বাদশা।
বিশদ

সমর্থকদের কাছে কৃতজ্ঞ পেত্রাতোস

শেষ বাঁশি বাজার অপেক্ষা। জেসন কামিংসকে কোলে তুলে নিলেন দিমিত্রি পেত্রাতোস। আমি থেকে আমরা। টিম হাবাসের সাফল্যের রসায়ন। ধারাবাহিকতায় সেরা দিমিত্রি পেত্রাতোস। ঘামে লেপ্টে জার্সি। হাসির কাছে হাজার ওয়াটের আলোও ম্লান।
বিশদ

জয়ের ছন্দ ধরে রাখাই লক্ষ্য বার্সেলোনার

৯ ডিসেম্বর, ২০২১। বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘটে বার্সেলোনার। মাত্র চার ম্যাচ আগে দলের দায়িত্ব নিয়েও ব্যর্থতার দায় কাঁধে নিয়ে কোচ জাভি জানিয়েছিলেন, এখান থেকে নতুন পথ চলা শুরু।
বিশদ

ইতিহাস বেয়ার লেভারকুসেনের

‘নেভার সে নেভারকুসেন এভার এভার এগেইন।’— রবিবার বেএরিনায় গ্যালারিতে বড় বড় ব্যানারে জ্বলজ্বল করছিল বহু ব্যঙ্গ বিদ্রুপের জবাব। প্রতিষ্ঠা লগ্ন থেকে কখনও লিগ খেতাবের স্বাদ পায়নি বেয়ার লেভারকুসেন।
বিশদ

প্রতিশোধের মঞ্চেও নির্লিপ্ত হাবাস

সংযোজিত সময়ের আট মিনিট পেরলেও খেলা চালিয়ে গেলেন রেফারি। সাইডলাইনের ধারে তখন বারবার ঘড়ির দিকে হাত দেখিয়ে তাঁর দৃষ্টি আকর্ষণের চেষ্টায় ব্যস্ত দেখাল মোহন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে।
বিশদ

শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

লিগ-শিল্ড জয়ের জন্য মোহন বাগানকে অভিনন্দন। ফুটবলার, কোচ ও কর্তাদের মিলিত পরিশ্রমের ফসল এই খেতাব জয়। বলতে হবে সমর্থকদের কথাও। ওরাই তো দলের অক্সিজেন। এই জয় বাংলার জয়। 
বিশদ

চ্যাম্পিয়ন এলআরএস বাংলা অ্যাকাডেমি

অল বেঙ্গল মহিলা টি-২০ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন এলআরএস বাংলা অ্যাকাডেমি। ফাইনালে তারা পাল অ্যান্ড চ্যাটার্জি দলকে হারিয়েছে। উল্লেখ্য, এলআরএস ও রশ্মি গ্রুপের যৌথ উদ্যোগে এই টুর্নামেন্ট আয়োজিত হয়।
বিশদ

পাও ভাজিতে মজে প্যাট কামিন্স

ভারতে প্যাট কামিন্সের পছন্দের খাবার পাও ভাজি। সুযোগ পেলেই মুম্বইয়ের এই বিখ্যাত খাবার দিয়ে রসনাতৃপ্তি করে থাকেন তিনি। সম্প্রতি সমর্থকদের প্রশ্নের উত্তরে ইনস্টাগ্রামে এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।
বিশদ

বুমরাহ ছাড়া বোলার নেই মুম্বইয়ের: লারা

চেন্নাই সুপার কিংসের কাছে রবিবার ঘরের মাঠে ২০ রানে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। এর ফলে প্লে-অফের রাস্তা রীতিমতো কঠিন হয়ে উঠেছে নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজির সামনে। ছয় ম্যাচে তাদের পকেটে মাত্র ৪ পয়েন্ট।
বিশদ

চোটও দমাতে পারেনি মাহিকে

বয়সটা মহেন্দ্র সিং ধোনির কাছে নিছকই সংখ্যা। ৪২ বছর বয়সেও ম্যাচ জেতাচ্ছেন মাহি। রবিবার শেষ ওভারে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়াকে পরপর তিনটি ছক্কা হাঁকান কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যান।
বিশদ

Pages: 12345

একনজরে
রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

শপিং মলের পর এবার গির্জা। ফের ছুরি নিয়ে হামলা অস্ট্রেলিয়ার সিডনিতে। সোমবার আচমকা ছুরির আঘাতে আহত হয়েছেন গির্জার বিশপ সহ আরও বেশ কয়েকজন পুণ্যার্থী। জখম ...

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্বরাষ্ট্র মন্ত্রক ভবনে অগ্নিকাণ্ড
স্বরাষ্ট্র মন্ত্রকে আচমকাই অগ্নিকাণ্ড। আজ, মঙ্গলবার দিল্লিতে রাইসিনা হিলসে নর্থ ...বিশদ

01:25:27 PM

বিজেপি ২০০ পার হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:24:54 PM

যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধ্বংস হবে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:22:52 PM

ভোটের সময়ে ভোটপাখিরা আসে, আর তৃণমূল সারা বছর মানুষের পাশে থাকে: মমতা বন্দ্যোপাধ্যায়

01:21:58 PM

মোদি থাকলে আর দেশে কোনও ভোট হবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

01:20:38 PM

বিজেপি লুটেরা, মাফিয়াদের দল: মমতা বন্দ্যোপাধ্যায়

01:18:05 PM