Bartaman Patrika
খেলা
 

 বিদেশি ক্লাবে খেলে পরিণত হয়েছে
গুরপ্রীত, মত দুই প্রাক্তন কোচের

গুরপ্রীত সিং সান্ধু। মঙ্গলবার রাত থেকে যাঁর নাম মুখে মুখে ঘুরছে ভারতীয় ফুটবলপ্রেমীদের। দোহায় এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে তাঁর দুরন্ত গোলরক্ষা প্রশংসা আদায় করে নিয়েছে বিশেষজ্ঞদের। মূলত এই দীর্ঘকায় দুর্গপ্রহরীর জন্যই দোহায় বিশ্বকাপের বাছাই পর্বে কাতারকে রুখে দিয়েছে ভারত। প্রাক্তন ছাত্রের পারফরম্যান্সে গর্বিত অতনু ভট্টাচার্য ও তনুময় বসু। বর্তমান ক্রীড়াবিভাগের মুখোমুখি দু’জন। কলকাতা ময়দানে গুরপ্রীত খেলেছেন ইস্ট বেঙ্গলের জার্সিতে। এই পর্বে গোলকিপার কোচ অতনু ভট্টাচার্যের মূল্যবান পরামর্শ তাঁর সাহস বাড়িয়েছে।
২০০৬ থেকে ২০১১, এই পর্বে ভারতীয় অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ দলে গুরপ্রীত সিং সান্ধুকে খুব কাছ থেকে দেখেছেন তনুময় বসু। তাঁর কাছেই গোলরক্ষার প্রাথমিক পাঠ নেওয়া এই পাঞ্জাবতনয়ের।

অতনু ভট্টাচার্যের চোখে

প্রতিদিনই গুরপ্রীত উন্নতি করছে। এই মুহূর্তে ও এশিয়ার অন্যতম সেরা গোলরক্ষক। সাড়ে ছ’ফুট উচ্চতাকে কাজে লাগিয়ে গুরপ্রীত ভরসা জোগাচ্ছে ভারতীয় দলকে। সুনীল ছেত্রী না খেলায় মঙ্গলবার গুরপ্রীতই ছিল অধিনায়কের দায়িত্বে। ‘লিডিং ফ্রম দ্য ফ্রন্ট’ শব্দবন্ধ সামান্য বদলে বলা যেতেই পারে ‘লিডিং ফ্রম দ্য বিহাইন্ড’। কাতারের বিরুদ্ধে যে খেলা গুরপ্রীত মেলে ধরেছে তারজন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। ১৯৮৬ সালে এশিয়ান অলস্টারের হয়ে খেলতে কাতারে গিয়েছিলাম। তবে সেই কাতারের সঙ্গে এই কাতারের অনেক পার্থক্য। এখন ওরা এশিয়ার সেরা। মঙ্গলবার কমপক্ষে সাতটি অনবদ্য সেভ করেছে গুরপ্রীত। গ্রিপিং, আউটিং কিংবা একের বিরুদ্ধে এক পরিস্থিতিতে ও ক্রমশ ভুলত্রুটি শুধরে নিচ্ছে। ‘রিচ’ বেশি বলে ওর শ্লথতা ঢাকা পড়ে যাচ্ছে। বিদেশে খেলতে যাওয়াটাই ওর টার্নিং পয়েন্ট। ইস্ট বেঙ্গলের হয়ে ইউনাইটেডের বিরুদ্ধে বাজে গোল হজম এখনও অনেকে মনে রেখেছেন। মানছি, সেবার ওই ম্যাচে হারের জন্য আমরা আই লিগ পাইনি। কিন্তু লাল-হলুদ জার্সিতে গুরপ্রীত বেশ কিছু অসাধারণ ম্যাচ খেলেছে। মনে পড়ছে, হাওড়া স্টেডিয়ামে বিএনআরের বিরুদ্ধে লিগের ম্যাচে ও পেনাল্টি সেভ করেছিল। আমরা জিতেওছিলাম। কলকাতা ময়দান ওকে অবশ্যই পরিণত করেছে। চাপ নিয়ে খেলার অভ্যাস হয়েছে এখানেই। তবে জাতীয় দলে খেলা অপেক্ষাকৃত সহজ। ফিফা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা দলগুলির বিরুদ্ধে ম্যাচে গোলরক্ষককে সবসময় সজাগ থাকতে হয়। ক্লাব লেভেলে তা হয় না। স্বাভাবিকভাবেই গা-ছাড়া ভাব আসে। আশা করব, গুরপ্রীত এই অসুখে ভুগবে না। বয়স মাত্র ২৭। তাই ওর কাছ থেকে আরও চোখ ধাঁধানো পারফরম্যান্সের অপেক্ষায় রইলাম। বুধবার অনেকে আমায় জিগ্যেস করেছেন গুরপ্রীতের প্লাস পয়েন্ট সম্পর্কে। আমি তাঁদেরকে বলেছি, শেখার আগ্রহই ওর সবচেয়ে বড় গুণ। এছাড়া লম্বা গোলকিক মারতে পারে সান্ধু। আধুনিক ফুটবলে গোলরক্ষক শুধু ‘লাস্ট লাইন অব ডিফেন্স’ নয়, ‘ফার্স্ট লাইন অব অ্যাটাক’ও। কাতারের বিরুদ্ধে ম্যাচেও ওর লম্বা গোলকিক বারবার উদান্তাদের খুঁজে নিয়েছে।

তনুময় বসুর চোখে 

কলিন টোলের আমলে গুরপ্রীতকে প্রথম দেখি। ও কিন্তু ইন বর্ন গোলকিপার নয়। কিন্তু উচ্চতার কারণেই ওকে দেখিয়ে কলিন টোল বলেছিলেন, ‘শিখিয়ে-পড়িয়ে নিতে পারলে গুরপ্রীত আন্তর্জাতিক মানের গোলকিপার হতে পারবে।’ সেই শুরু। দুরন্ত প্রতিভা না হলেও স্রেফ পরিশ্রমের জোরে আজ ও এই জায়গায় পৌঁছেছে। ১৫ বছর বয়সেই ওর উচ্চতা ছিল প্রায় ৬ ফুট ২ ইঞ্চি। প্র্যাকটিসে যা বলতাম মন দিয়ে শুনত। গোয়ায় মাসের পর মাস বালিতে কিংবা মাঠে ঘামরক্ত ঝরিয়েছে গুরপ্রীত। শুধু প্র্যাকটিস নয়, অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ স্তরে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতাও ওকে সাফল্যের পথে পা বাড়াতে সহযোগিতা করেছে। মনে পড়ে, গোয়ার হোস্টেলে এক সন্ধ্যায় আমার কাছে এসে গুরপ্রীত আক্ষেপের সুরে বলেছিল, ‘স্যার সবাই টিম পেল। কিন্তু আমি এখনও ফাঁকা।’ কোচ হিসেবে আমারও কিছু দায়িত্ব ছিল। তাই ইস্ট বেঙ্গলের সঙ্গে কথা বলে গুরপ্রীতকে কলকাতায় পাঠানোর ব্যবস্থা করেছিলাম। বেশ কয়েক বছর ইস্ট বেঙ্গলে থাকলেও ও সেভাবে নিজেকে প্রমাণ করতে পারেনি। এরপর নরওয়ের স্টাবেক এফসি’তে গিয়ে গুরপ্রীত সবদিক থেকেই সমৃদ্ধ হয়। কাতারের বিরুদ্ধে ম্যাচ সম্ভবত এখনও পর্যন্ত ওর জীবনের সেরা। ওই মঞ্চ গুরপ্রীতকে পরিণত করেছে। অনবদ্য রিফ্লেক্স, বুদ্ধিদীপ্ত ডিস্ট্রিবিউশন ও জোরালো গোল কিক ওর সম্পদ। তবে ধারাবাহিকতা বজায় রাখার জন্য ওকে আরও সচেষ্ট হতে হবে। পাশাপাশি আশা করব, ক্লাব লেভেলেও গুরপ্রীত যেন দুর্ভেদ্য হয়ে ওঠে। মাটি ঘেঁষা শট রোখার ক্ষেত্রে দুর্বলতা এখন ও অনেকটাই কাটিয়ে উঠেছে। বেড়েছে আত্মবিশ্বাসও। গুরপ্রীত এখনও আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখে। দেখা হলে নিশ্চয়ই পরামর্শ দেব। ওকে নিখুঁত করে তুলতে পারলে ছেলেবেলার কোচ হিসেবে নিশ্চয়ই তৃপ্তিতে মন ভরে যাবে।
12th  September, 2019
মা বাস কন্ডাক্টর, ছেলে অথর্ব বিনোদ এশিয়া কাপ জয়ের নায়ক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমাকেও হার মানানো এক বাস্তব কাহিনী। চরিত্রের নাম অথর্ব বিনোদ আনকোলেকর। মুম্বইয়ের এক উঠতি প্রতিভাবান লেগ স্পিনার। গত শুক্রবার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে যাঁর স্পিনের ভেলকিতে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। 
বিশদ

সুযোগ কাজে লাগাক তরুণরা, বলছেন বিরাট
বৃষ্টিতে ভেস্তে গেল প্রথম টি-২০ ম্যাচ 

ধরমশালা, ১৫ সেপ্টেম্বর: প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি-২০ ম্যাচ। শৈল শহর ধরমশালায় রবিবার বৃষ্টির পূর্বাভাস ছিল। তবে অভিজ্ঞতা থেকে অনেকেই আশা করেছিলেন, ম্যাচ দেরিতে শুরু হলেও কুইন্টন ডি’কক-বিরাট কোহলিদের ধুন্ধুমার লড়াই উপভোগ করা যাবে। 
বিশদ

বেলজিয়ামে চ্যাম্পিয়ন হয়ে আপ্লুত লক্ষ্য সেন 

লিউভেন, ১৫ সেপ্টেম্বর: বেলজিয়ান ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে আবেগের জোয়ারে ভাসছেন লক্ষ্য সেন। প্রতিশ্রুতিমান ভারতীয় শাটলারটি বলেন, ‘দারুণ লাগছে এখানে চ্যাম্পিয়ন হয়ে। এই আসরে যথেষ্ট কঠিন লড়াই ছিল আমার সামনে। তবে নিজের ওপর কখনও আস্থা হারাইনি। 
বিশদ

ভ্যালেন্সিয়াকে সহজেই হারাল বার্সেলোনা
ফাতির রেকর্ড, ঝলমলে সুয়ারেজও 

বার্সেলোনা, ১৫ সেপ্টেম্বর: আনসুমানে ফাতি। জন্ম পশ্চিম আফ্রিকার দেশ গিনি বিসাউয়ে। বয়স ১৬। তবে দশ বছর বয়স থেকেই লা মাসিয়ায় ফুটবল শেখা। দুরন্ত গতি, অনবদ্য টার্নিং এবং নিখুঁত শ্যুটিং ফাতির মূলধন। শনিবার লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোল করে এবং করিয়ে রেকর্ড বুকে নাম তুলে ফেলল সে। 
বিশদ

শুভর গোলে মানরক্ষা মোহন বাগানের
 

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী, ১৫ সেপ্টেম্বর: মোহন বাগানে ‘স্প্যানিশ ব্রিগেড’কে নিয়েই যতই চর্চা হোক, রবিবার কল্যাণী স্টেডিয়ামে রেনবোর বিরুদ্ধে ম্যাচে বাঙালির গোলেই কলকাতা লিগে জয়ে ফিরল মোহন বাগান। জয়ের কারিগর শ্যামনগরের শুভ ঘোষ। গত ম্যাচে এই মাঠে এরিয়ানের কাছে হেরে মুষড়ে পড়েছিল মোহন বাগান শিবির। 
বিশদ

ডি’ককের ক্রিকেট মস্তিস্ক ভীষণই ধারালো: মিলার 

ধরমশালা, ১৫ সেপ্টেম্বর: তরুণ ব্রিগেড হলেও দক্ষিণ আফ্রিকা জয়ের লক্ষ্য সামনে রেখেই ভারত সফরে এসেছে বলে জানালেন ডেভিড মিলার। তারকা প্রোটিয়া অলরাউন্ডারটির দাবি, বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন ভাবে পথ চলা শুরু করতে মুখিয়ে রয়েছে গোটা দল।  
বিশদ

শুভ ঘোষের প্রশংসায় ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী, ১৫ সেপ্টেম্বর: রাশিয়া বিশ্বকাপের নায়ক ফ্রান্সের কিলিয়ান এমবাপের গোল-সেলিব্রেশন জনপ্রিয়তা লাভ করেছিল। রবিবার রেনবোর বিরুদ্ধে জয়সূচক গোলের পর মোহন বাগানের ‘তরুণ তুর্কি’ শুভ ঘোষ ফরাসি তারকার মতোই সাইড লাইনের দিকে ছুটে এলেন। 
বিশদ

প্রতিপক্ষ ভবানীপুর, লড়াইয়ে প্রস্তুত কামো-ভিক্টররা
উইং প্লে’র মাধ্যমেই গোলের খোঁজে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের আগে ইস্ট বেঙ্গলের সেই ট্র্যাডিশন অব্যাহত। খেলার ৪৮ ঘণ্টার আগে প্র্যাকটিস বন্ধ। শনিবার ছিল পূর্ণ বিশ্রাম। আর রবিবার নিউটাউনের একটি হোটেলে ভিডিও সেশন। রাজারহাটের পাঁচতারা আবাসন থেকে বাসে করে ইস্ট বেঙ্গল ফুটবলাররা আসেন হোটেলে। রবিবার বলে মাত্র একজন কর্মী ছিলেন দলের সঙ্গে।  
বিশদ

এশিয়ান টিটি’র দলে সুতীর্থা, ঐহিকা 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে ভালো ফলের লক্ষ্যে ভারত তাকিয়ে রয়েছে জি সাথিয়ান, শরৎ কমল ও মনিকা বাত্রার দিকে। মহিলা দলে রয়েছেন বাংলা থেকে সুতীর্থা মুখার্জি ও ঐহিকা মুখার্জি। র‌্যাঙ্কিংয়ে ভারতের প্লেয়ারদের মধ্যে শীর্ষ রয়েছেন সাথিয়ান।  বিশদ

ম্যাথু ওয়েডের লড়াকু সেঞ্চুরি 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর: দীর্ঘ আঠারো বছরের খরা কাটিয়ে ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ সিরিজ জেতার সম্ভাবনা জাগিয়ে তুলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু পঞ্চম তথা শেষ টেস্টে সিরিজ জেতার মতো পারফরম্যান্স মেলে ধরতে পারলেন না স্টিভ স্মিথরা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ৩৯৯ রানের টার্গেট খাড়া করে ইংল্যান্ড। 
বিশদ

প্রাঞ্জলরা সরে যাওয়ায় দক্ষ রেফারির অাকাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের খেতাবি দৌড় জমজমাট। লিগ টেবলে সাপ-লুড়োর দৌড় যত বাড়ছে, ততই নাভিশ্বাস উঠছে সিআরএ শীর্ষ কর্তাদের। ময়দানের বেশ কিছু দল সরাসরি তাঁদের উপর চাপ সৃষ্টি করে বলছেন, ‘এই ম্যাচে অমুককে পোস্টিং দেবেন না। তমুককে দিন। উনি লাকি।’   বিশদ

ফুটবলারদের পাশে দাঁড়ালেন পেপ 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর: ক্যারো রোডে অপ্রত্যাশিত হার ম্যাঞ্চেস্টার সিটির। লিগ তালিকার শেষের দিকে থাকা নরউইচ সিটি যে তাঁদের এরকমভাবে চমকে দেবে তা স্বপ্নেও হয়তো ভাবেননি পেপ গুয়ার্দিওলা। কিন্তু বাস্তবে তাই হয়েছে। শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে নরউইচের কাছে ৩-২ গোলে হার মেনেছে গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যান সিটি।  
বিশদ

কাতারে খেলতে না পেরে হতাশ সুনীল 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: ফিফা বিশ্বকাপের বাছাই পর্বে কাতারকে আটকে দিয়েছে ভারত। সেই ম্যাচে ‘অতিমানব’ হয়ে উঠেছিলেন গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। সেই ম্যাচে খেলতে না পারায় দারুণ হতাশ সুনীল ছেত্রী। 
বিশদ

 নীরবে প্রস্তুতি সারছেন হাবাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম আইএসএলে কিছুটা অপ্রত্যাশিতভাবে স্প্যানিশ কোচ হাবাসের কোচিংয়ে চ্যাম্পিয়ন হয়েছিল এটিকে। দ্বিতীয় বছরেও তিনি ছিলেন এটিকে’র দায়িত্বে। তিন বছর পর কলকাতায় ফিরে তিনি নীরবে সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে দলের প্রি-প্রিজন কন্ডিশনিং করাচ্ছেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বাঁকুড়া: সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে কালের স্রোতে হারিয়ে যাওয়া গ্রাম বাংলার সংস্কৃতিকে ২৭ তম বছরে তাঁদের মণ্ডপের থিম হিসেবে তুলে ধরছে পুয়াবাগান ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে এই মুহূর্তে কোনও টোটো বন্ধ করা হবে না। পুরানো যত টোটো চলাচল করছে, তা চলতে দেওয়া হবে। রাজ্য সরকার কোনও বেকার যুবককে কর্মচ্যুত করতে চায় না। রবিবার হাওড়া শরৎ সদনে টোটোচালকদের নিয়ে এক বৈঠকে এই ...

সংবাদদাতা, গাজোল: কথায় বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। সব পার্বণ বা পুজোতেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পুরোহিতরা। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোতেও তার ব্যতিক্রম হয় না।   ...

তিরুবনন্তপুরম ও নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর (পিটিআই): একদিন আগেই এক দেশ এক ভাষার তত্ত্বে হিন্দির পক্ষে সওয়াল করেছেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ওই মন্তব্যের বিরুদ্ধে রবিবার খড়্গহস্ত হলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্মান রক্ষায় বাড়তি সতর্কতা প্রয়োজন। শত্রুর সঙ্গে সম্মানজনক সমঝোতা। বাড়ি-ঘর বাহন কেনার যোগ। কর্মে সংস্থাগত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৬- ধ্রুপদী সংগীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর জন্ম
১৯৩১- হিজলি ক্যাম্পে বন্দিদের উপর গুলিতে হত দুই বিপ্লবী সন্তোষকুমার মিত্র এবং তারকেশ্বর সেনগুপ্ত
১৯৩২- নোবেলজয়ী স্কটিশ চিকিৎসক রোনাল্ড রসের মৃত্যু
১৯৭৫- স্বাধীনতা লাভ করল পাপুয়া নিউ গিনি

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  September, 2019

দিন পঞ্জিকা

৩০ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ২২/৫২ দিবা ২/৩৬। রেবতী ৫৭/১৮ রাত্রি ৪/২২। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৩৬/৬, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১০/১৯ গতে ১২/৪৫ মধ্যে। রাত্রি ৬/২৫ গতে ৮/৪৭ মধ্যে পুনঃ ১১/৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩৪ গতে ৪/৫ মধ্যে, কালরাত্রি ১০/৪ গতে ১১/৩২ মধ্যে।
২৯ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ১৮/৮/৫৪ দিবা ১২/৪২/৮। রেবতী ৫৫/২৫/৫৮ রাত্রি ৩/৩৬/৫৭, সূ উ ৫/২৬/৩৪, অ ৩/৩৮/৩৪, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৩৫/৩৪ গতে ৪/৭/৪ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪ গতে ৮/২৯/৩৪ মধ্যে, কালরাত্রি ১০/৪/৪ গতে ১১/৩২/৩৪ মধ্যে। 
১৬ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিয়ালদহ-ব্যারাকপুর লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত 
শিয়ালদহ-ব্যারাকপুর ডিভিশনে সিগন্যালিংয়ের সমস্যার জন্য ট্রেন চলাচল বিঘ্নিত। বিকাল ৫.১৫মিনিট ...বিশদ

07:51:39 PM

সোদপুরের শোরুমে আগুন
সোদপুরের স্টেশন রোডে জামাকাপড়ের একটি শোরুমে আগুন লাগল। ঘটনাটি আজ ...বিশদ

07:04:07 PM

কলকাতায় আসছেন অমিত শাহ 
অক্টোবর মাসের ১ বা ৩ তারিখ নাগাদ কলকাতায় আসতে পারেন ...বিশদ

05:36:00 PM

পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ চন্দননগরে
পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ উঠল চন্দননগরে। আজ এখানে ঝুলন্ত ...বিশদ

05:26:55 PM

নবান্নে পৌঁছলেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ আই জাস্টার 

04:35:27 PM

আসানসোলে প্রধানমন্ত্রীর স্ত্রী
 

আসানসোলের কল্যাণেশ্বরী মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রী যশোদা ...বিশদ

04:27:00 PM