Bartaman Patrika
খেলা
 

 ইরানি পাস ক্লাব ম্যাচের নায়ক পরিমল দে’কে কুর্নিশ মজিদের

অভিজিৎ সরকার: ১৯৭০ সালে ইডেনে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে সেই ঐতিহাসিক গোল। ইস্ট বেঙ্গল জনতার একদা ‘হার্টথ্রব’ পরিমল দে শারীরিক অসুস্থতায় অনেকটাই ন্যুব্জ। মঙ্গলবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ক্রীড়া দিবসের মঞ্চে ছয়ের দশকে লাল-হলুদের সবচেয়ে জনপ্রিয় ফুটবলারের গালে চুম্বন এঁকে দিলেন আশির বেতাজ বাদশা মজিদ বাসকার। কারণ, তখন পাস ক্লাব ছিল ইরানের অন্যতম সেরা ক্লাব। নিঃসন্দেহে এদিনের গোটা অনুষ্ঠানের সেরা দৃশ্য এটি। দু’জনের আলিঙ্গন একেবারেই হার্দিক। মিনিট তিনেকের সেই দৃশ্য ছবিতে ধরে রাখতে আলোকচিত্রীদের সে কী মরিয়া প্রচেষ্টা!
এদিন ইস্ট বেঙ্গলের শতবর্ষের স্মরণীয় ক্রীড়া দিবস অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। ছয় থেকে নয়ের দশক পার করে লাল-হলুদে খেলে যাওয়া ফুটবলাররা তারিয়ে তারিয়ে উপভোগ করলেন অনুষ্ঠান। ৩২ বছর পর দেখা হতেই ‘মজিদ-জামশিদ’ জুটির মঞ্চে সখ্যতা দেখে বোঝাই যাচ্ছিল খেলার মাঠে তাঁদের বোঝাপড়া কী ধরনের ছিল! মজিদের গলায় লাল-হলুদ উত্তরীয় পরিয়ে দেন জামশিদই।
শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন তিন অতিথি- সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, চিত্র পরিচালক তরুণ মজুমদার, নাট্য ব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মঞ্চে তখন উপস্থিত মজিদ বাসকার, আশিয়ান কাপ জয়ী দলের অধিনায়ক ঘানার সুলে মুসা। মঞ্চে উপবিষ্ট প্রত্যেক অতিথিকে আজীবন সদস্যপদ দিয়ে সম্মানিত করে ইস্ট বেঙ্গল ক্লাব।
একশো বছরে পা দেওয়া ইস্ট বেঙ্গলের সোনালি ইতিহাসের শুভ সূচনা ‘পঞ্চপাণ্ডব’কে দিয়ে। সেই আমেদ-সালে-ধনরাজ-ভেঙ্কটেশ-আপ্পারাও’র পরিবারকে আমন্ত্রণ জানিয়েছিলেন ইস্ট বেঙ্গল কর্তারা। এর মধ্যে আমেদ খানের পুত্র আব্দুল মজিদ খান, সালের স্ত্রী সেনাবা সালে, পিএম ভেঙ্কটেশের পুত্র ভেঙ্কটেশ শ্রীনিবাসকে বিশেষ সম্মান জানানো হয়। বাকি দুই প্রাক্তন কিংবদন্তি ফুটবলারের পরিবারের সদস্যকে দেখা যায়নি। যেমন ক্রীড়া দিবসের মঞ্চে উল্লেখযোগ্য অনুপস্থিতি চোখে পড়েছে সুধীর কর্মকার ও গৌতম সরকারের। যদিও মঞ্চের ব্যাকড্রপ স্ক্রিনে ইস্ট বেঙ্গলের সর্বকালের সেরা সাইডব্যাক সুধীর কর্মকার লাল-হলুদ জার্সি গায়ে খেলার স্মৃতিচারণ করেছেন। সেই স্ক্রিনে ক্লাবের প্রতিষ্ঠা দিবস ১ আগস্টে নেওয়া সাক্ষাৎকারে একের পর এক প্রাক্তনরা স্মৃতির অতলে ভেসে গিয়েছেন।
ছ’য়ের দশক থেকে শুরু হয় ইস্ট বেঙ্গল অধিনায়কদের সংবর্ধনা পর্ব। ছ’য়ের দশকের তিন ফুটবলার সুকুমার সমাজপতি, চন্দন ব্যানার্জি, পরিমল দে’কে দেখে আবেগে ভেসে যায় ইস্ট বেঙ্গল জনতা। তাঁরা হাত তুলে অভিবাদন গ্রহণ করেন সমর্থকদের। এরপর সাতের দশকের অধিনায়কদের বরণ করে নেওয়ার পালা। সুনীল ভট্টাচার্য, স্বপন সেনগুপ্ত, সমরেশ চৌধুরি, শ্যামল ঘোষ, শ্যাম থাপা, সুরজিৎ সেনগুপ্ত, প্রশান্ত ব্যানার্জি প্রমুখ। তবে ১৯৭৯ সালের অধিনায়ক প্রশান্ত ব্যানার্জি যখন বললেন, ‘ইস্ট বেঙ্গল জার্সি গায়ে মাঠে নামলে ৩০ শতাংশ সেরাটা দেওয়ার ক্ষমতা থাকলে সমর্থকদের চিৎকারে সেই ক্ষমতা বেড়ে ১০০ শতাংশ হয়ে যেত।’ সঞ্চালক মীরের অনুরোধে প্রশান্ত ব্যানার্জির বক্তব্যে গরম হয়ে ওঠে ইনডোরের গ্যালারি।
আটের দশকের প্রথম বছরের অধিনায়ক সত্যজিৎ মিত্র ব্যক্তিগত কাজে উপস্থিত হতে পারেননি। তবে ছিলেন মনোরঞ্জন ভট্টাচার্য (১৯৮১), ভিক্টর অমলরাজ (১৯৮২), মিহির বসু (১৯৮৩), ভাস্কর গাঙ্গুলি (১৯৮৪), বলাই মুখার্জি (১৯৮৫), তরুণ দে (১৯৮৬), অলোক সাহা (১৯৮৭) ও ১৯৮৮ ও ৯১ সালের অধিনায়ক বিকাশ পাঁজিসহ প্রায় সকলেই হাজির ছিলেন। এরপর ক্রমে নয় ও একবিংশ শতাব্দীর অধিনায়করা সম্মানিত হন। এরমধ্যে তুষার রক্ষিত, বিজেন সিং, ফাল্গুনি দত্ত, সুলে মুসা, মেহতাব হোসেন, সৌমিক দে, অভ্র মণ্ডল, খাবরা, অনীত ঘোষ, রহিম নবি, অর্ণব মণ্ডলরা শতবার্ষিকী স্মারক গ্রহণ করেন। ইস্ট বেঙ্গলে সংবর্ধিত কোচেদের মধ্যে সুভাষ ভৌমিক, আর্মান্দো কোলাসো, অলোক মুখার্জি, মৃদুল ব্যানার্জিরা উপস্থিত থাকলেও উল্লেখযোগ্য অনুপস্থিতি সুব্রত ভট্টাচার্যের। তিনি অবশ্য ভিডিও বার্তায় বলেন, ‘২০০৭ সালে ইস্ট বেঙ্গলের ফেডারেশন কাপ জয়ী দলের কোচ আমি। এটা আমার কোচিং জীবনের অন্যতম সেরা সাফল্য।’
এদিন ইস্ট বেঙ্গল মাঠে প্রাক্তনদের প্রীতি ম্যাচে রহিম নবি হ্যাটট্রিক করেন। দুই দলের কোচ ছিলেন সুভাষ ভৌমিক ও আর্মান্দো কোলাসো। মঙ্গলবার সকালে প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের জন্মদিনে ক্রীড়া দিবস উপলক্ষ্যে নেতাজি ইনডোর স্টেডিয়ামে আয়োজিত রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করেন মজিদ বাসকার। আর সন্ধ্যার অনুষ্ঠানে সুলে মুসা ও মজিদ বাসকারের জন্য বরাদ্দ ছিল সবচেয়ে বেশি করতালি। যা ধ্বনি আরও ছাপিয়ে অনুষ্ঠানের শেষ লগ্নে মজিদ বাসকারকে সংবর্ধিত করার সময়ে। তাঁকে শতবার্ষিকী স্মারক, মুদ্রা, তৈল চিত্র, উত্তরীয় পরিয়ে দেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ক্লাব সভাপতি ডাঃ প্রণব দাশগুপ্ত, সচিব কল্যাণ মজুমদার। অনুষ্ঠানের দুই পর্বে সঙ্গীত পরিবেশন করেন ইমন চক্রবর্তী ও নচিকেতা।
14th  August, 2019
 ১ সেপ্টেম্বর কলকাতা লিগের ডার্বি বেলা তিনটেয়!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা প্রিমিয়ার লিগে মোহন বাগান ও ইস্ট বেঙ্গলের মধ্যে প্রথম প্রদর্শনী ম্যাচটি আগামী ১ সেপ্টেম্বর সল্টলেক স্টেডিয়ামে হচ্ছে। ইদানীং আইএফএ পরিচালিত প্রিমিয়ার লিগে কোনও প্রদর্শনী ম্যাচ দিনের আলোয় হয়নি। কিন্তু খরচ বাঁচাতে আইএফএ এবার বড় ম্যাচটি দুপুর তিনটেয় আয়োজন করছে।
বিশদ

 ভিভের সাক্ষাৎকার নিলেন কোহলি

নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২২ আগস্ট: লর্ডস টেস্টে জোফ্রা আর্চারের বাউন্সারে চোট পেয়ে মাঠ থেকে অবসৃত হয়েছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। দ্বিতীয় ইনিংসে তিনি ব্যাট করতে পারেননি। তৃতীয় টেস্টে তাঁকে খেলানোর ঝুঁকি নেয়নি অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটে বোলারদের বড় অস্ত্র ‘বাউন্সার’।
বিশদ

 দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগানকে ডুরান্ড চ্যাম্পিয়ন করতে আত্মবিশ্বাসী বেইতিয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগান ঐতিহাসিক ডুরান্ড কাপ জয়ের সামনে দাঁড়িয়ে। মোহন বাগান শেষবার ডুরান্ডে চ্যাম্পিয়ন হয়েছে ২০০০ সালে। সেবার দিল্লির আম্বেদকর স্টেডিয়ামে সুব্রত ভট্টাচার্যর প্রশিক্ষণে আর সি প্রকাশের গোল্ডেন গোলে মাহিন্দ্রা ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মোহন বাগান।
বিশদ

  ভারতের নতুন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর

 মুম্বই, ২২ আগস্ট: ভারতীয় দলের নতুন ব্যাটিং কোচ হলেন বিক্রম রাঠোর। এই প্রাক্তন জাতীয় নির্বাচক স্থলাভিষিক্ত হলেন সঞ্জয় বাঙ্গারের জায়গায়। কিন্তু কেবল ব্যাটিং কোচই বদল হল। বোলিং কোচ হিসেবে থেকে গেলেন ভরত অরুণ ও ফিল্ডিং কোচের পদে বহাল রইলেন এস শ্রীধর।
বিশদ

 প্রাথমিক ধাক্কা সামলে লড়ছেন লোকেশ রাহুল-অজিঙ্কা রাহানে

অ্যান্টিগা, ২২ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ এবং একদিনের সিরিজে অসাধারণ ব্যাটিং করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফলে টেস্ট সিরিজে তাঁকে ঘিরে প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছিল। কিন্তু তা পূরণে ব্যর্থ হলেন বিরাট। অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৯ রানে গ্যাব্রিয়েলের বলে ব্রুকসের হাতে ধরা পড়েন ক্যাপ্টেন কোহলি।
বিশদ

 শচীনের রেকর্ড কোহলি ভেঙে দেবে: বীরু

নয়াদিল্লি, ২২ আগস্ট: শচীন তেন্ডুলকরের প্রায় সব রেকর্ডই ভেঙে দেবেন বিরাট কোহলি। এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন তারকা বীরেন্দ্র সেওয়াগ। তাঁর মতে, কোহলির প্রবল রান খিদের সামনে কোনও রেকর্ডই নিরাপদ নয়। তবে শচীনের একটি রেকর্ড, কেউ কোনওদিন ভাঙতে পারবে না বলে মন্তব্য করেছেন বীরু।
বিশদ

 রাহুল স্যারের পরামর্শই সাফল্যের দিশা দিয়েছে: শুভমান

নয়াদিল্লি, ২২ আগস্ট: রাহুল দ্রাবিড়ের পরামর্শ মেনেই ধারাবাহিক ভাবে তিনি বড় রান করতে পারছেন বলে জানিয়েছেন শুভমান গিল। ভবিষ্যতেও এ ভাবেই খেলে যেতে চান ভারতের প্রতিভাবান এই তরুণ ব্যাটসম্যান।
বিশদ

 নেইমার: গড়িমসি করছে প্যারি সাঁজাঁ

 প্যারিস, ২২ আগস্ট: নেইমারের ভাগ্য ঝুলিয়ে রেখেছে প্যারি সাঁজাঁ। রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনা, কোনও ক্লাবের সঙ্গেই ব্রাজিলিয়ান ফুটবলারটিকে নিয়ে তাদের চুক্তি এখনও চূড়ান্ত হয়নি। কোচ জিনেদিন জিদানের পরামর্শে নেইমারকে নেওয়ার জন্য বিশেষ আগ্রহ দেখিয়েছিল মাদ্রিদের ক্লাবটি।
বিশদ

  মেসি নিখুঁত করে তুলেছে আমাকে, মন্তব্য রোনাল্ডোর

 লিসবন, ২২ আগস্ট: লায়োনেল মেসির সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতাই তাঁকে নিখুঁত করে তুলেছে বলে মন্তব্য করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এদিন এক সাক্ষাৎকারে পর্তুগিজ মহাতারকাটি বলেন, ‘মেসির সঙ্গে স্বাস্থ্যকর প্রতিযোগিতা আমি উপভোগ করি। বার্সেলোনার হয়ে ও যেভাবে বছরের পর বছর সেরা পারফরম্যান্স মেলে ধরছে তা এক কথায় অতুলনীয়।
বিশদ

অনুশীলনে ফিরলেন লিও মেসি

 বার্সেলোনা, ২২ আগস্ট: আগামী রবিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লা লিগার দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের মুখোমুখি হবে বার্সেলোনা। লিগের প্রথম ম্যাচে অ্যাথলেতিক বিলবাওয়ের কাছে ০-১ গোলে হার মানতে হয়েছে আর্নেস্তো ভালভার্দের দলকে। তবে তাঁর কাছে সুখবর, কাফ মাসলের চোট সারিয়ে অনুশীলনে ফিরেছেন লিও মেসি।
বিশদ

যুবভারতীতে ক্যালিপসো ড্যান্স দেখাতে চান জোসেফ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার যুবভারতীতে ক্যালিপসো ড্যান্স দেখাতে চান গোকুলাম এফসি’র ত্রিনিদাদ ও টোবাগোর স্ট্রাইকার মার্কোস জোসেফ। ডুরান্তে সর্বাধিক গোলদাতা হওয়া তাঁর নিশ্চিত। বৃহস্পতিবার যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘মোহন বাগানকে সমীহ করছি।
বিশদ

অস্ট্রেলিয়াকে টানছেন ওয়ার্নার

 লিডস, ২২ আগস্ট: বৃষ্টি বিঘ্নিত অ্যাসেজ সিরিজের তৃতীয় টেস্টে স্টিভ স্মিথের অভাব ঢাকার মরিয়া চেষ্টা চালাচ্ছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। চলতি সিরিজে এখনও অবধি তিনি নামের প্রতি সুবিচার করতে পারেননি। তাঁর ব্যর্থতা অনেকটাই ঢাকা পড়ে গিয়েছিল স্মিথের সাফল্যে।
বিশদ

 প্র্যাকটিসের মাঠই পেল না ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার পর্যন্ত যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ড সেনাবাহিনী ভাড়া নিয়েছে। এই সময়ে প্র্যাকটিস গ্রাউন্ড ব্যবহার করতে চাইলে সেনাবাহিনীর অনুমতি প্রয়োজন। ইস্ট বেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার শীর্ষ কর্তারা মাঠেই আসেন না। এক কোয়েস কর্তা টিম হারলেই গাড়ি নিয়ে মাঠ ছাড়েন।
বিশদ

কড়া চ্যালেঞ্জের মুখে জুভেন্তাস

 মিলান, ২২ আগস্ট: গত আট মরশুম সিরি-এ খেতাব জিতেছে জুভেন্তাস। কোনও সন্দেহ নেই, এই দশকে পারফরম্যান্সের নিরিখে তাদের সামনে যথেষ্ট ম্রিয়মাণ এসি মিলান, ইন্তার মিলান, নাপোলিরা। তবে এবার তুরিনের ‘ওল্ড লেডি’কে কঠিন চ্যালেঞ্জ জানাতে তৈরি কার্লো আনসেলোত্তির নাপোলি এবং আন্তোনিও কন্তের ইন্তার মিলান।
বিশদ

Pages: 12345

একনজরে
 অমিত চৌধুরী, তারকেশ্বর: তারকেশ্বর থানার কেশবচক পঞ্চায়েতের নছিপুর বারোয়ারিতলার মাটির তৈরি অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্যার জলে বছর দুয়েক আগে ভেঙে গিয়েছে। ত্রিপল টাঙিয়ে চলছে পড়াশোনা। সাপের ভয়ে শিশুদের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পাঠাতে ভয় পাচ্ছেন অভিভাবকরা। ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জ শহরের ভট্টপাড়ায় ভাগীরথীর পাশে সবুজে ঘেরা পরিবেশে ভবঘুরেদের জন্য চারতলা ঝাঁ চকচকে আবাসন তৈরি হলেও তা এখন ফাঁকা পড়ে। ৫০শয্যার ‘ভালোবাসা’য় চলতি বছরের প্রথম থেকেই শহর বা পুরসভা এলাকার ভবঘুরেদের নিয়মিত থাকা-খাওয়ার কথা থাকলেও তাঁদের দেখা নেই। ...

 নয়াদিল্লি, ২২ আগস্ট (পিটিআই): বুধবার রাতে নাটকীয় পরিস্থিতিতে গ্রেপ্তারের পর জেলে রাত কাটানো ভিআইপি তালিকায় ঢুকে পড়লেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স মিডিয়ায় ৩০৫ কোটি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার বছরের বি টেক করতে করতে মাঝপথে কোর্স ছেড়ে দিতে পারবেন ছাত্রছাত্রীরা। সেরকম সংস্থান রাখা হবে। সেই পড়ুয়া যে ক’বছর পড়বেন, তার স্বীকৃতি দেওয়া হবে। পরে অবশ্য নির্ধারিত সময়ের মধ্যে পুরো কোর্স শেষ করার সুযোগ থাকবে তাঁর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, সপ্তমী ৭/৪ দিবা ৮/৯। কৃত্তিকা ৫৬/৯ রাত্রি ৩/৪৭। সূ উ ৫/১৯/৪১, অ ৫/৫৯/১৩, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ৭/৫১ গতে ১০/২৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩৭ মধ্যে পুনঃ ৪/১৮ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩০ গতে ৯/১ মধ্যে পুনঃ ৩/৩ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১১/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১৪ মধ্যে।
৫ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার, অষ্টমী ৫৫/৩০/৩৯ রাত্রি ৩/৩১/১। কৃত্তিকানক্ষত্র ৪৭/২৮/৩০ রাত্রি ১২/১৮/৯, সূ উ ৫/১৮/৪৫, অ ৬/২/১৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৫২ গতে ১০/২০ মধ্যে ও ১২/৪৮ গতে ২/২৭ মধ্যে ও ৪/৬ গতে ৬/২ মধ্যে এবং রাত্রি ৭/১২ গতে ৮/৫১ মধ্যে ও ৩/৪ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ৮/২৯/৩৭ গতে ১০/৫/৩ মধ্যে, কালবেলা ১০/৫/৩ গতে ১১/৪০/২৯ মধ্যে, কালরাত্রি ৮/৫১/২১ গতে ১০/১৫/৫৫ মধ্যে।
২১ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

22-08-2019 - 08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

22-08-2019 - 06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

22-08-2019 - 04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

22-08-2019 - 04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

22-08-2019 - 04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

22-08-2019 - 04:03:00 PM