Bartaman Patrika
খেলা
 

রাজ্য মিটের তৃতীয় দিনে
রেকর্ডের ছড়াছড়ি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য অ্যাথলেটিক্স মিটের তৃতীয় দিনে ছেলেদের অনূর্ধ্ব ১৮ বিভাগে ১১০ মিটার হার্ডলসে উত্তর ২৪ পরগনা ডিএসএ’র দিব্যসুন্দর দাস (১৩.৭ সেকেন্ড) নয়া মিট রেকর্ড গড়লেন। এর আগে ২০১৪ সালে পূর্ব মেদিনীপুরের দেবাঞ্জন মুর্মু ১৪.২ সেকেন্ড সময় করে রেকর্ড গড়েছিলেন। একই ইভেন্টে পুরুষ বিভাগে পুলিস এসি’র দেবাঞ্জন মুর্মূ ১৪.৩ সেকেন্ড সময় করে মিট রেকর্ড গড়েছেন। এর আগে এই ইভেন্টে ১৪.৪ সেকেন্ড সময় করে রেকর্ড গড়েছিলেন সাউথ ইস্টার্ন রেলের আশিস মন্ডল ।
মেয়েদের ৪×১০০ মিটার রিলেতে ইস্টার্ন রেলের অ্যাথলিটরা মিট রেকর্ড গড়লেন। তাঁরা ৪৭.৬০ সেকেন্ডে দৌড় শেষ করেন। রেলের রিলে দলে ছিলেন হিমাশ্রী রায়, ভৈরবী রায় ও তিয়াসা সমাদ্দার। ২০০৭ সালে এই ইভেন্টে রেকর্ড ছিল ইস্টার্ন রেলের অ্যাথলিটদেরই (৪৮.২ সেকেন্ড)। মেয়েদের অনূর্ধ্ব ২০ বিভাগে ৪×১০০ মিটারে রিলেতে ইস্ট বেঙ্গলের অ্যাথলিটরা মিট রেকর্ড গড়লেন। তাঁরা সময় করেন ৫০.৪০ সেকেন্ড। ইস্ট বেঙ্গলের রিলে টিমে ছিলেন রাজশ্রী প্রসাদ, ঋদ্ধি ভট্টাচার্য, মৌমিতা মণ্ডল ও প্রিয়া পাসোয়ান। ১৯৯৪-৯৫ সালে এই ইভেন্টে রেকর্ড ছিল সাই পূর্বাঞ্চলের (৫০.৬ সেকেন্ড)। অনূর্ধ্ব ১৬ ছেলেগের মেডলিতে রিলেতে নয়া মিট রেকর্ড গড়েছে ইস্ট বেঙ্গল (২:০৩.৫ সেকেন্ড)। পুরুষদের ৮০০ মিটারে মিট রেকর্ড গড়লেন ইনকাম ট্যাক্সের মহম্মদ সাকিল (১:৫১.৫ সেকেন্ড)। ২০১৭ সালে এই ইভেন্টে রেকর্ড গড়েছিলেন মোহন বাগানের শশীভূষণ সিং (১ মিনিট ৫২.৬ সেকেন্ড)। ছেলেদের অনূর্ধ্ব ১৮ বিভাগের ৮০০ মিটারে মিট রেকর্ড গড়েছেন মোহন বাগানের মহেন্দ্র সরকার (১ মিনিট ৫৬.৪ সেকেন্ড)। এই ইভেন্টে আগে রেকর্ড ছিল ইস্ট বেঙ্গলের তাপস দে’র (১ মিনিট ৫৭.৩ সেকেন্ড)।
সল্টলেকে দুই প্রধানের প্রাক্তনদের ম্যাচ: রবিবার সল্টলেকের এবি-এসি পার্কে ইস্ট বেঙ্গল ও মোহন বাগানের প্রাক্তনদের এক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে, সন্ধ্যা ছ’টা থেকে। তার আগে দু’দিনের নক-আউট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুজিত বসু ও বিশেষ অতিথি অনিন্দ্য চ্যাটার্জি।
সল্টলেক পুলিসের অনুমতি পেল বড় ম্যাচ: আগামী ১ সেপ্টেম্বর কলকাতা লিগে ইস্ট বেঙ্গল- মোহন বাগানের ম্যাচ হলে আপত্তি নেই সল্টলেক পুলিসের। বিধাননগর পুলিস কমিশনারেট থেকে বৃহস্পতিবার আইএফএ’কে জানিয়ে দেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। অন্য দুটি বড় ম্যাচ হতে পারে ৮ সেপ্টেম্বর ও ১৫ বা ২২ সেপ্টেম্বর। যুবভারতী ক্রীড়াঙ্গন দেওয়ার ক্ষেত্রে ক্রীড়া মন্ত্রকের অনুমতি পেলেই টিকিট ছাপার অর্ডার দেবে আইএফএ।
11th  August, 2019
হতাশ হোল্ডার

 নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২৫ আগস্ট: টি-২০, ওয়ান ডে সিরিজে ভরাডুবির পর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু প্রথম টেস্টে তেমন কোনও উন্নতি চোখে পড়েনি এখনও।
বিশদ

টেকনিকের সমস্যা নেই: রাহুল

 নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২৫ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে দুই ইনিংসে (৪৪ ও ৩৮) বড় রান না পেলেও চিন্তিত নন ভারতীয় দলের ওপেনার লোকেশ রাহুল। তাঁর কাছে ক্রিকেটের টেকনিক ও বাকি বিষয়গুলি ‘ওভাররেটেড’। তিনি জানিয়েছেন, ‘ভালো খেলতে পারলেই সব কিছু ঠিক থাকে।
বিশদ

প্রস্তুতি ম্যাচ খেলবেন স্মিথ

 লিডস, ২৫ আগস্ট: অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথের খেলার সম্ভাবনা বাড়ল। তার আগে ডার্বিশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবেন তিনি। লর্ডস টেস্টে ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে মাঠেই মুর্ছা গিয়েছিলেন স্মিথ।
বিশদ

ভারত-বাংলাদেশ ম্যাচ কলকাতায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৫ অক্টোবর বিশ্বকাপের বাছাই পর্বে ভারত ও বাংলাদেশের ম্যাচটি সল্টলেক স্টেডিয়ামে হবে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত এই খবর জানিয়ে বলেছেন, ‘আট বছর পর ভারতীয় সিনিয়র দল খেলবে কলকাতায়। ম্যাচটি অবশ্য উৎসব মরশুমের মধ্যে হচ্ছে।
বিশদ

বোলিং কোচের পদে আবেদন ওয়াকরের

করাচি, ২৫ আগস্ট: পাকিস্তানের বোলিং কোচের পদে আবেদন করলেন প্রাক্তন অধিনায়ক ওয়াকর ইউনিস। অতীতে তিনি পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব সামলেছিলেন দু’বার। কিন্তু তিক্ত অভিজ্ঞতা থেকেই ওয়াকর এবার ঠিক করেছেন, বোলিং কোচের পদে আবেদন করবেন।
বিশদ

রক্ষণের ব্যর্থতায় লড়েও
স্বপ্নভঙ্গ মোহন বাগানের
গোকুলাম- ২  মোহন বাগান- ১ 

 জয় চৌধুরি: শনিবার দুপুর থেকেই বাইপাসে সবুজ মেরুন পতাকা লাগানো বাইক মিছিল। ম্যাটাডোর কম দেখা গেলেও মিনিডোরের সংখ্যা ছিল প্রচুর। খেলা শুরুর আধ ঘণ্টা আগে যুবভারতীর সব গেটেই দেখা গেল সর্পিল লাইন। দীর্ঘ ১৯ বছরের খরা কাটিয়ে ডুরান্ড কাপ শনিবার মোহন বাগান তাঁবুতে যাবে এমন স্বপ্ন দেখেছিল সবুজ মেরুন জনতা।
বিশদ

25th  August, 2019
 বিশ্ব ব্যাডমিন্টনে টানা
তিনবার ফাইনালে সিন্ধু
ব্রোঞ্জ জিতলেন প্রণীত

বাসেল (সুইজারল্যান্ড), ২৪ আগস্ট: টানা তিনবার বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন ভারতের পি ভি সিন্ধু। অর্থাৎ ভারতের এই তারকা প্লেয়ার রুপো নিশ্চিত করে সোনার দৌড়ে এখন সামিল। শনিবার প্রতিযোগিতার সেমি-ফাইনালে সিন্ধু স্ট্রেট গেমে হারালেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন চেন ইউ ফেই’কে।
বিশদ

25th  August, 2019
ইশান্ত শর্মার ৫ উইকেট,
৭৫ রানের লিড ভারতের

  নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২৪ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭৫ রানের লিড পেল ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ‘টিম ইন্ডিয়া’ এই প্রতিবেদন লেখা অবধি বিনা উইকেটে ১৪ রান তুলেছে। লোকেশ রাহুল ৬ ও মায়াঙ্ক আগরওয়াল ৮ রানে ক্রিজে আছেন। ভারত এগিয়ে ৮৯ রানে।
বিশদ

25th  August, 2019
রাষ্ট্রপতির থেকে ‘ধ্যানচাঁদ’ পুরস্কার
নেওয়ার আগে রোমাঞ্চিত অরূপ

 অভিজিৎ সরকার: অর্জুন পুরস্কার পাওয়ার আশা ছিল, সেই স্বপ্ন পূরণ হয়নি। অবশ্য ধ্যানচাঁদ পুরস্কারে মনোনীত হয়ে সেই আক্ষেপ অনেকটাই মিটেছে প্রাক্তন টেবল টেনিস তারকা অরূপ বসাকের। ২৬ আগস্ট হকির জাদুকর ধ্যানচাঁদের জন্মদিনে নয়াদিল্লিতে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নেওয়ার আগে রোমাঞ্চিত বাংলার প্রথম সিনিয়র জাতীয় টেবল টেনিস চ্যাম্পিয়ন।
বিশদ

25th  August, 2019
 রেফারিদের সঙ্গে ধাক্কাধাক্কি কিবুর

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরশুমের সপ্তম ম্যাচে হারল মোহন বাগান। ডুরান্ড কাপ ফাইনালে গোকুলাম এফসি’র সঙ্গে হেরে মেজাজ হারালেন মোহন বাগান কোচ কিবু ভিকুনা। খেলা শেষ হতেই মাঠের মধ্যেই তিনি তেড়ে যান সহকারী রেফারির দিকে। টানেলের মুখে ধাক্কাধাক্কি হয় দু’জনের মধ্যে।
বিশদ

25th  August, 2019
 ক্যালিপসো ড্যান্স দেখালেন মার্কাস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখলেন ম্যাচের নায়ক মার্কাস জোসেফ। বৃহস্পতিবার গোকুলামের এই স্ট্রাইকার বলেছিলেন, ডুরান্ড কাপ জিতে তিনি ক্যালিপসো নাচ দেখাবেন। শনিবার চ্যাম্পিয়ন হওয়ার পর প্রেস কনফারেন্সের পোডিয়ামে তিনি সেই নাচই দেখালেন। বিশদ

25th  August, 2019
 আজ বিএসএসের বিরুদ্ধে নামার
আগে চাপে রয়েছে ইস্ট বেঙ্গল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর রবিবার আবার কলকাতা লিগে অভিযান শুরু করছে কোয়েস ইস্ট বেঙ্গল। কলকাতা লিগে আপাতত একটি ম্যাচ খেলে জর্জ টেলিগ্রাফের কাছে হেরেছে আলেজান্দ্রোর দল। রবিবার লিগের দ্বিতীয় ম্যাচে ইস্ট বেঙ্গলের প্রতিপক্ষ বিএসএস স্পোর্টিং ক্লাব। যে দলটির কর্ণধার স্বয়ং আইএফএ সচিব।
বিশদ

25th  August, 2019
 অধিনায়কের আস্থার মর্যাদা রাখতে পেরে খুশি জাদেজা

  নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২৪ সেপ্টেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের বদলে রবীন্দ্র জাদেজাকে খেলান ক্যাপ্টেন বিরাট কোহলি। ১১২ বলে ৫৮ রান করে অধিনায়কের আস্থার প্রতি পূর্ণ মর্যাদা রাখলেন জাদেজা। অষ্টম উইকেটে ইশান্ত শর্মার সঙ্গে মূল্যবান ৬০ রানও যোগ করেন তিনি।
বিশদ

25th  August, 2019
  বুমরাহর পরামর্শ মেনেই সাফল্য, ৫ উইকেট নিয়ে বললেন ইশান্ত

 নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২৪ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাটে-বলে নজর কাড়লেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ব্যাট হাতে তিনি ৬২ বলে করেন মূল্যবান ১৯ রান। অষ্টম উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে তিনি ৬০ রানও যোগ করেন। যার ফলে ২৯৭ রানের পুঁজি তৈরি করে ফেলতে সমর্থ হয় ‘টিম ইন্ডিয়া’।
বিশদ

25th  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের সামনেই সরকারি বাসের চাকায় পিষ্ট হলেন বাবা। শনিবার রাতে এমনই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল গড়িয়া মোড়ের ৫ নম্বর বাস ডিপো সংলগ্ন রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবদাস চট্টোপাধ্যায় (৭৯)। বাড়ি নাকতলার দুর্গাপ্রসন্ন পরমহংস রোডে। ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: খাতা দেখার ক্ষেত্রে কড়া নিয়ম চালু করছে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কাগজ-কলম ছেড়ে কম্পিউটারে খাতা দেখার ব্যবস্থা চালু করছে তারা। তার মধ্যে বিশ্ববিদ্যালয় ঠিক করেছে, উত্তরপত্রের প্রতি পাতার জন্য অন্তত চার মিনিট সময় ব্যয় করতেই হবে পরীক্ষকদের। ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ আগস্ট: প্রবল অর্থসঙ্কটে রেল। আর তাই আয় বাড়াতে মরিয়া মন্ত্রক। সেই কারণে পণ্য পরিবহণ এবং যাত্রীভাড়া বৃদ্ধি না করে অন্য কোনও পদ্ধতিতে আয় বৃদ্ধির উপর জোর দিচ্ছে রেলমন্ত্রক। ...

সংবাদদাতা, কালনা: কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েত এলাকায় শনিবার দিদিকে বলো কর্মসূচিতে এসে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। টাকা জমা দিয়েও শৌচাগার না পাওয়া, ঘরের চাল দিয়ে জল পড়া, আবেদন করেও সরকারি ঘর না পাওয়া, পানীয় জলের সমস্যা, বিধবা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনাচিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১০: নোবেল জয়ী সমাজসেবী মাদার টেরিজার জন্ম
১৯৩৪: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের মৃত্যু
১৯৫৬: রাজনীতিক মানেকা গান্ধীর জন্ম
১৯৬৮: চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
25th  August, 2019

দিন পঞ্জিকা

৯ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, দশমী ৪/১৬ দিবা ৭/৩ পরে একাদশী ৫৯/৩৪ শেষরাত্রি ৫/১০। আর্দ্রা ৪৯/০ রাত্রি ২/৫৬। সূ উ ৫/২০/৩০, অ ৫/৫৬/৩৯, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে পুনঃ ১০/২৩ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৪২ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/১৫ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৫ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৪৭ গতে ৪/২২ মধ্যে, কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৮ মধ্যে। 
৮ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯, সোমবার, একাদশী ৪৮/৪০/৩৭ রাত্রি ১২/৪৭/৪২। আর্দ্রানক্ষত্র ৪৬/২৩/৪৪ রাত্রি ১১/৫২/৫৭, সূ উ ৫/১৯/২৭, অ ৫/৫৯/২৭, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৪৯/২৭ গতে ৪/২৪/২৭ মধ্যে, কালবেলা ৬/৫৪/২৭ গতে ৮/২৯/২৭ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২৭ গতে ১১/৩৯/২৭ মধ্যে। 
২৪ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিমতায় ফের গুলি করে খুন 
ফের খুন উত্তর দমদম পুর এলাকার নিমতায়। গত রাতে পাটনা-ঠাকুরতলা ...বিশদ

10:27:00 AM

১৩১৩৭ আপ কলকাতা-আজমগঢ় এক্সপ্রেস আজ সকাল ১১:২৫ মিনিটের বদলে বেলা ২:৪৫ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছাড়বে 

10:16:31 AM

জিয়াগঞ্জে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বধূকে ধারালো অস্ত্রের কোপ যুবকের 

10:10:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, সোমবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:06:59 AM

শিবপুর পিটিআর সাইডিংয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহ উদ্ধার 

09:52:32 AM

আজ ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শনে হুগলি জেলা প্রশাসন 
আজ, সোমবার একইসঙ্গে হুগলির ২ হাজার অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন করবে ...বিশদ

09:30:16 AM