Bartaman Patrika
খেলা
 

 এফপিএআই’র অনুষ্ঠানে বর্ষসেরা সুনীল ছেত্রী

 নিজস্ব প্রতিবেদন: ভারতের ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এফপিএআই) বিচারে বর্ষসেরা ভারতীয় ফুটবলারের সম্মান পেলেন বেঙ্গালুরু এফসি’র অধিনায়ক সুনীল ছেত্রী। এই লড়াইয়ে ছিলেন জবি জাস্টিন, সুসাইরাজ, রোলিন বর্জেস, গুরপ্রীত সিং সান্ধু। আই লিগ ও আইএসএলে খেলা ফুটবলারদের ভোটে প্রতিবছর এই শ্রেষ্ঠত্ব নির্ধারণ করা হয়। সেরা প্রতিভাবান ফুটবলারের পুরস্কার পেয়েছেন দিল্লি ডায়নামোজের লালিয়ানজুয়ালা চাংটে। এই লড়াইয়ে ছিলেন আশিক কুরিয়েন, উদান্তা সিং, সাহাল আব্দুল সামাদ, অনিরুদ্ধ থাপা।
সেরা বিদেশি ফুটবলারের সম্মান পেয়েছেন এফসি গোয়ার ফেরান কোরোমিনাস। এই লড়াইয়ে ছিলেন ওগবেচে, মিকু, সনি নর্ডি, আমেদ জাহো। সেরা কোচের সম্মান পেয়েছেন নর্থ-ইস্ট ইউনাইটেডের এলকো শাট্টোরি। এই সম্মান পাওয়ার লড়াইয়ে ছিলেন সের্গিও লোবেরা, আকবর নওয়াজ, কার্লেস কুয়াদ্রাত ও জর্জ কস্টা। ফুটবল ভক্তদের বিচারে বর্ষসেরা সম্মান পেয়েছেন কেরল ব্লাস্টার্সের সাহাল আব্দুল সামাদ। সুসাইরাজ, মহম্মদ নওয়াজ, গৌরব ভোরা, জবি জাস্টিনকে টপকে সেরার সম্মান পেয়েছেন সাহাল। রবিবার গ্যাংটকের পালজোড় স্টেডিয়ামে এই অনুষ্ঠান হয়। সংবর্ধিত হন এফপিএআইয়ের প্রাক্তন সভাপতি বাইচুং ভুটিয়া।

তিন ফরম্যাটেই অধিনায়ক কোহলি
তরুণদের উপরেও আস্থা নির্বাচকদের
দেড় বছর পর টেস্ট দলে ঋদ্ধিমান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জল্পনা শেষ! বিরাট কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০, ওয়ান ডে এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। মহেন্দ্র সিং ধোনি আগেই জানিয়ে দিয়েছিলেন, আগামী দু’মাস তিনি আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবেন। তাই মাহিকে বাইরে রেখেই দল গড়েছেন জাতীয় নির্বাচকরা।
বিশদ

 ধোনি জানে কখন থামতে হবে: প্রসাদ

  মুম্বই, ২১ জুলাই: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ফলে তাঁকে বাইরে রেখেই রবিবার ঘোষিত হয়েছে ভারতীয় দল। তবু দল নির্বাচনী সভা শেষে সাংবাদিক সম্মেলনে ফিরে এল ধোনির অবসর প্রসঙ্গ। জবাবে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ সাফ জানিয়ে দিলেন, ধোনির মতো কিংবদন্তি ক্রিকেটার জানেন কখন সরে দাঁড়াতে হয়।
বিশদ

ফাইনালে হারলেন সিন্ধু

জাকার্তা, ২১ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনে রানার্স হলেন পিভি সিন্ধু। রবিবার ফাইনালে স্ট্রেট গেমে সিন্ধু হারলেন জাপানের আকেন ইয়ামাগুচির কাছে। ভারতীয় তারকা হারলেন ১৫-২১, ১৬-২১ পয়েন্টে। ম্যাচটি জিততে ৫১ মিনিট সময় নেন জাপানি খেলোয়াড়।
বিশদ

  বায়ার্ন মিউনিখের কাছে হারল রিয়াল মাদ্রিদ

 লস অ্যাঞ্জেলস, ২১ জুলাই: রিয়াল মাদ্রিদে দ্বিতীয় ইনিংস শুরু করার পরেই দল পুনর্গঠনের কাজে হাত দিয়েছেন জিনেদিন জিদান। তাঁর পরামর্শেই চেলসি থেকে বেলজিয়ান গেমমেকার ইডেন হ্যাজার্ডকে নেওয়া হয়েছে। তবে সাফল্যের চূড়ায় পৌঁছানোর জন্য এখনও প্রচুর পরিশ্রম করতে হবে জিজুকে।
বিশদ

  শতবার্ষিকী সফল করতে ভিডিও বার্তা বাইচুংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের সাধারণ সমর্থকরা একটি ব্যাপারে রীতিমতো ধন্দে। তাঁরা বুঝতে পারছেন না এত জাঁকজমক করে শতবর্ষ হচ্ছে, কিন্তু ফুটবল টিমের এই রকম হতশ্রী অবস্থা কেন? এখানে উল্লেখ্য, শতবর্ষে ক্লাবের ইনভেস্টরের কোনও ভূমিকা নেই। আবার ফুটবল টিমের ব্যাপারে নেই সাবেক কর্তারা।
বিশদ

  সেমি-ফাইনাল থেকে বিদায় পেজ জুটির

 নিউপোর্ট, ২১ জুলাই: এটিপি হল অব ফেম ওপেনের সেমি-ফাইনাল থেকে ছিটকে গেলেন লিয়েন্ডার পেজ ও মার্কাস ড্যানিয়েল জুটি। তৃতীয় বাছাই জুটি ৬-৩, ৬-৭ (৮), ৯-১১ সেটে হারেন অবাছাই জুটি মার্সেল গ্রানোলার্স ও সের্গেই স্টাখোভস্কি জুটির কাছে।
বিশদ

ভুল স্বীকার ধর্মসেনার

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না।
বিশদ

ব্যস্ত থাকবেন আধা সামরিকবাহিনীর কাজে
ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে
নিজেকে সরিয়ে নিলেন ধোনি

 নয়াদিল্লি, ২০ জুলাই: ওয়েস্ট ইন্ডিজের সফরের দল নির্বাচন রবিবার। ঠিক তার আগেই নিজেকে সরিয়ে নিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই ইঙ্গিত আগেই দিয়েছিলেন মাহি। তবুও তাঁকে নিয়ে জল্পনা থামছিল না। বিশ্বকাপের মাঝেই শোনা গিয়েছিল, তিনি অবসরের পরিকল্পনা করে ফেলেছেন। বিশ্বকাপ শেষ হলেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাবেন মাহি। কিন্তু বিশ্বকাপ শেষ হয়ে গেলেও ধোনি কিংবা বিসিসিআই-কোনও পক্ষই কিছু জানায়নি।
বিশদ

21st  July, 2019
বোর্ডের নিয়ম ভেঙে বিপাকে
এক সিনিয়র ক্রিকেটার

  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, বোর্ডের নিয়ম লঙ্ঘন করে ভারতীয় দলের এক সিনিয়র ক্রিকেটার তাঁর স্ত্রীকে সঙ্গে রেখেছিলেন পনেরো দিনের বেশি।
বিশদ

21st  July, 2019
 মোহন বাগান দিবসের মঞ্চে অন্য জগতের বিশিষ্টরাও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৯ জুলাই মোহন বাগান দিবসের মঞ্চে থাকবেন অন্য জগতের বিশিষ্ট ব্যক্তিরা। সব কিছু ঠিকঠাক চললে সেদিন মঞ্চে সম্মানিত হবেন টালিগঞ্জের শীর্ষস্থানীয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি ও নামী নাট্য ব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার। এই দু’জনের সঙ্গে চুনী গোস্বামী, ভেস পেজ এবং সৌরভ গাঙ্গুলির হাতে তুলে দেওয়া হবে আজীবন সদস্যকার্ড।
বিশদ

21st  July, 2019
  ফাইনালে পিভি সিন্ধু

 জাকার্তা, ২০ জুলাই: ইন্দোনেশিয়া ওপেন সুপার সিরিজ ব্যাডমিন্টনের ফাইনালে উঠলেন বিশ্বের পাঁচ নম্বর পিভি সিন্ধু। এ মরশুমে তিনি প্রথম কোনও মেজর টুর্নামেন্টের ফাইনালে উঠলেন। শনিবার সিন্ধু ২১-১৯, ২১-১০ পয়েন্টে হারালেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন চেন ইউ ফেই’কে। হায়দরাবাদি তনয়া জিততে সময় নেন ৪৬ মিনিট।
বিশদ

21st  July, 2019
প্রেসিডেন্টস কাপ বক্সিংয়ে ভারতের প্রথম সোনা জয় শিবা থাপার

 নয়াদিল্লি, ২০ জুলাই: প্রেসিডেন্টস কাপ বক্সিংয়ে ভারতের প্রথম সোনার পদক জিতলেন চারবারের এশিয়ান পদকজয়ী শিবা থাপা। কাজাখস্তানের আস্তানায় এই প্রতিযোগিতার ফাইনালে ওয়াক-ওভার পান শিবা।
বিশদ

21st  July, 2019
 আফ্রিকান চ্যাম্পিয়ন আলজেরিয়া

 কায়রো, ২০ জুলাই: সেনেগালকে হারিয়ে দ্বিতীয়বারের জন্য আফ্রিকান নেশনস কাপে চ্যাম্পিয়ন হল আলজেরিয়া। শুক্রবার রাতের ফাইনালে রিয়াদ মাহরেজেরা জিতলেন ১-০ গোলে। সেই সঙ্গে ৩৯ বছর বাদে দ্বিতীয়বার আফ্রিকা সেরা হল তারা। আর সেটা ম্যাচের ৭৯ সেকেন্ডে পেয়ে যাওয়া একমাত্র আত্মঘাতী গোলের সুবাদে।
বিশদ

21st  July, 2019
  তিন সপ্তাহে পঞ্চম সোনা হিমার

 নয়াদিল্লি, ২০ জুলাই: এবার ৪০০ মিটারে সোনা জিতলেন অসমের অ্যাথলিট হিমা দাস। সবমিলিয়ে গত তিন সপ্তাহে পঞ্চম সোনা জিতলেন তিনি। এর আগে ২০০ মিটারে চারটি সোনা জিতেছিলেন হিমা।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM