Bartaman Patrika
খেলা
 

আইপিএল প্লে-অফ ধাঁচে বিশ্বকাপের সেমি-ফাইনাল চান বিরাট কোহলি

ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: নক-আউট পর্বের জুজু যেন তাড়া করে বেড়াচ্ছে ‘টিম ইন্ডিয়া’কে। ২০১৪ সালে বাংলাদেশে আয়োজিত টি-২০ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত গ্রুপ পর্বে দাপট দেখিয়ে হারিয়েছিল পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে। সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে ফাইনালে ওঠার পর অনেকেই ভেবেছিলেন, দ্বিতীয়বার ধোনির হাতে উঠবে টি-২০ বিশ্বকাপ। কিন্তু ফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। ২০১৫ বিশ্বকাপেও গ্রুপ পর্বে অপ্রতিরোধ্য ছিল ভারত। কিন্তু সেমি-ফাইনালে হেরে গিয়েছিল ধোনি বাহিনী। একই ঘটনার পুনরাবৃত্তি ২০১৬ সালে। ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমি-ফাইনালে হেরে গিয়েছিল ভারত। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ফাইনালে হেরে কাপ হাতছাড়া করেছিলেন বিরাট কোহলিরা। দু’বছর পর সেই ইংল্যান্ডের মাটিতেই বিশ্বকাপ জেতার প্রবল সম্ভাবনা জাগিয়েও সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ রানে হেরে বিদায় নিতে হল ভারতকে। এতদিন দক্ষিণ আফ্রিকাকে ‘চোকার্স’ বলা হত। ভারত যেন সেই ‘শিরোপা’ ধীরে ধীরে ছিনিয়ে নিচ্ছে।
চলতি বিশ্বকাপেও গ্রুপ পর্বে রীতিমতো দাপট দেখিয়েছে ভারত। আটটির মধ্যে সাতটি ম্যাচ জিতেছিলেন বিরাট কোহলিরা। একটা ম্যাচেই তারা হেরেছিল। সেটা ইংল্যান্ডের বিরুদ্ধে। আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে লিগের ম্যাচটা বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বিশ্বকাপ শুরু হওয়ার আগে ভারতকে অনেকেই সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরেছিলেন। কিন্তু কোহলিরা সেই নক-আউটেই আটকে গেলেন। টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যান মাত্র ৫ রানেই ড্রেসিংরুমে ফিরে যান। রহিত শর্মা গোটা টুর্নামেন্টে ব্যাট হাতে মুগুর ধোলাই করলেও, সেমি-ফাইনালে ছিলেন নিস্প্রভ। ৬৪৮ রানেই তাঁর অভিযান শেষ হয়। মাত্র ২৬ রানের জন্য এক বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারী শচীন তেন্ডুলকরের রেকর্ড অক্ষুণ্ণ থেকে গেল। বরাবরের মতো নক-আউটে ফের হতাশ করলেন কোহলি। গত ম্যাচে সেঞ্চুরি পেলেও সেমি-ফাইনালে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি লোকেশ রাহুল। তিনিও এক রান করে আউট হন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের কারণ খুঁজতে গিয়ে তাই ভারত অধিনায়ক, ৪৫ মিনিটের খারাপ ক্রিকেটকেই দায়ী করেছেন। কোহলিকে জিজ্ঞাসা করা হয়েছিল, বিশ্বকাপের সেমি-ফাইনালও কি আইপিএলের প্লে-অফের ফরম্যাটে হওয়া উচিত? জবাবে ভারত অধিনায়ক বলেন, ‘খুব সঙ্গত একটি প্রশ্ন করেছেন। এটা চালু হলে ভালোই হবে। তবে কবে চালু হবে আমার জানা নেই। আইপিএলের প্লে-অফের ফরম্যাটের যথেষ্ট আকর্ষণ রয়েছে। কারণ, লিগ পর্বে ভালো খেলার সুফল পাওয়া যায়। কিন্তু বিশ্বকাপে লিগ পর্বে আমরা ভালো খেললাম। কিন্তু নক-আউটে একটা খারাপ দিন আমাদের প্রতিযোগিতা থেকে ছিটকে দিল। আইপিএলের ধাঁচে নক-আউট হলে আমরা ভুল শুধরে নেওয়ার আরও একটা সুযোগ পেতাম। তবে সব জেনে বুঝেই আমরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলাম। তাই হারের পর কোনও অজুহাত খাড়া করতে চাই না। সেটা অনুচিত। পরাজয়টা স্বীকার করতে হবে। আমরা সেটা করছিও। আমাদের থেকে ভালো খেলেই নিউজিল্যান্ড ফাইনালে উঠেছে। কেন উইলিয়ামসনদের আমি আগাম শুভেচ্ছাও জানিয়েছি।’ ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জেরেকর কিছুদিন আগে রবীন্দ্র জাদেজাকে নিয়ে মজা করেছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫৯ বলে ৭৭ রান করে যোগ্য জবাব দিয়েছেন জাড্ডু। ভারত অধিনায়ক বিরাট কোহলি বাধ্য হয়ে জাদেজার প্রশংসা করে বলেন, ‘গত এক সপ্তাহ ধরে জাদেজাকে নিয়ে যা হয়েছে, তার নিন্দা করার মতো ভাষা আমাদের কাছে নেই। জাদেজা নিজেকে প্রমাণ করার জন্য তৈরি ছিল। ও যেভাবে দাপটের সঙ্গে ব্যাট করল, সেটা আমরা টেস্ট ক্রিকেটে দেখেছি। প্রবল চাপের মুখে ওর এই ইনিংস কিছুটা হলেও আমাদের জয়ের আশা জাগিয়ে তুলেছিল। প্রথম শ্রেণির ক্রিকেটে ওর তিনটি ট্রিপল সেঞ্চুরি রয়েছে। তাই ওর প্রতিভা নিয়ে আমাদের কখনই সংশয় ছিল না। আমার দেখা আট নম্বরে ব্যাট করতে নামা সেরা বাঁ-হাতি ব্যাটসম্যান জাড্ডু। আমি ওকে দশ বছর ধরে দেখছি। ও অনেক ম্যাচে আমাদের জিতিয়েছে। তবে একদিনের ক্রিকেটে আমার চোখে এটাই জাদেজার সেরা ইনিংস। কারণ, প্রবল চাপ নিয়ে ওকে খেলতে হয়েছে। শুরুটা আমাদের খারাপ হলেও জাদেজা-ধোনি যখন খেলাটা ধরেছিল, তখন ড্রেসিংরুমে আমাদের আলোচনা হচ্ছিল, ম্যাচটা এখান থেকেও জেতা যেতে পারে। তবে সেটা না হওয়ায় আপসোস রয়েছে। কিন্তু বিশ্বকাপে আমরা সকলেই সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। নতুন করে আমাদের শুরু করতে হবে।’

 অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

 বার্মিংহাম, ১১ জুলাই: অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। রবিবার লর্ডসে খেতাবি লড়াইয়ে ইয়ন মরগ্যানরা মুখোমুখি হবেন নিউজিল্যান্ডের। দুই দলই অতীতে কখনও বিশ্বকাপ জিততে পারেনি। তাই এবার বিশ্ব ক্রিকেট পাবে নতুন চ্যাম্পিয়ন।
বিশদ

 ট্যুইট করে ধোনিকে অবসর না নেওয়ার অনুরোধ লতার

  নয়াদিল্লি, ১১ জুলাই: ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি যাতে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন, তার জন্য অনুরোধ করেছেন দেশের সঙ্গীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তিনি লিটল মাস্টার শচীন তেন্ডুলকরের ভক্ত বলেই পরিচিত। কিন্তু, তিনি যে ধোনির ব্যাটিংয়েরও ফ্যান, তা বোঝা গেল বৃহস্পতিবার মাহির হয়ে ট্যুইট করার পর।
বিশদ

কেদার যাদব, দীনেশ কার্তিকদের জন্য জাতীয় দলের দরজা বন্ধ হয়ে গেল

 লন্ডন, ১১ জুলাই: সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে ভারতের হারের ধাক্কা যেন কিছুতেই কাটিয়ে ওঠা যাচ্ছে না। সেই স্বপ্নভঙ্গের বেদনা বুকে নিয়েই দেশে ফিরছেন ভারতীয় ক্রিকেটাররা। তবে, ইতিমধ্যেই নক-আউটে দলের ব্যর্থতা নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে।
বিশদ

মেরি কম আমাকে অনুপ্রাণিত করে: সুনীল ছেত্রী

 আমেদাবাদ, ১১ জুলাই: ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মহিলা বক্সার এম সি মেরি কমই প্রেরণা সুনীল ছেত্রীর। ৩৪ বছর বয়সী ভারতীয় ফুটবল দলের অধিনায়ক এদিন বলেন, মেরি কমের তিনি বড় ভক্ত। গত দু’বছর ধরে খুব ভালো ফর্মে রয়েছেন সুনীল। নামের পাশে ৭০ গোল রয়েছে। দেশের জার্সি গায়ে বিশ্বের দ্বিতীয় সর্বাধিক গোলদাতা তিনি।
বিশদ

  ১১ বছর পর উইম্বলডনে ফেডেরারের সামনে রাফা নাদাল

 নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেনিস মহল বলছে, উইম্বলডনের আসল ফাইনাল তো শুক্রবার। যা সরকারিভাবে সেমি-ফাইনাল ম্যাচ। মুখোমুখি রজার ফেডেরার ও রাফায়েল নাদাল। বর্তমান বিশ্ব টেনিসের যাবতীয় আকর্ষণ এখন এই দুই হেভিওয়েট প্লেয়ারের দ্বৈরথ ঘিরে।
বিশদ

গাপটিলের থ্রো জয় নিশ্চিত করে: টেলর

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: ওল্ড ট্রাফোর্ডের উইকেট মোটেই ব্যাটিং সহায়ক ছিল না। তা সত্ত্বেও নিউজিল্যান্ডের রস টেলর সেমি-ফাইনালে খেলেছেন ৭৪ রানের ঝকঝকে ইনিংস। মূলত তাঁর জন্যই নির্ধারিত ৫০ ওভারে ২৩৯ রান তুলতে সমর্থ হয় কিউয়িরা।
বিশদ

  শুরুতেই তিন উইকেট তুলে জয় এসেছে: হেনরি

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: রহিত শর্মা, লোকেশ রাহুল ও দীনেশ কার্তিক। বুধবার ওল্ড ট্রাফোর্ডে এই তিন ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দেন নিউজিল্যান্ডের পেস বোলার ম্যাট হেনরি। দিনের শেষে তাঁর বোলিং পরিসংখ্যান, ১০-১-৩৭-৩।
বিশদ

ফাইনালে সেরেনার সামনে হালেপ

 লন্ডন, ১১ জুলাই: অষ্টমবার উইম্বলডন জিততে হলে আর একধাপ পেরতে হবে সেরেনা উইলিয়ামসকে। বৃহস্পতিবার অল ইংল্যান্ড ক্লাবের কোর্টে মহিলা সিঙ্গলস সেমি-ফাইনালে একাদশ বাছাই সেরেনা ৬-১, ৬-২ সেটে চূর্ণ করলেন অবাছাই চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে।
বিশদ

জাদেজার কাছে ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর

 লন্ডন, ১১ জুলাই : রবীন্দ্র জাদেজার কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেন সঞ্জয় মঞ্জরেকর। বুধবার বিশ্বকাপে ভারত হেরে গেলেও রবীন্দ্র জাদেজা দারুণ খেলেছেন। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে কম রান দিয়েছেন। তাঁর বোলিং গড় ১০-০-৩৪-১।
বিশদ

  দেশে ফিরছেন ধোনি

 লন্ডন, ১১ জুলাই: বিশ্বকাপ অভিযান শেষ। ভারতীয় দলের ক্রিকেটাররা নিজের মতো করে ইংল্যান্ড ছাড়ছেন। দু’সপ্তাহের বেশি সময় বিশ্রামের সুযোগ পাবেন রহিত শর্মারা। তারপর ৩ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হবে।
বিশদ

ইউ এস ওপেন ব্যাডমিন্টন
দ্বিতীয় রাউন্ডে উঠলেন লক্ষ্য, প্রণয়, সৌরভ

 ফুলার্টন (ইউএসএ), ১১ জুলাই: ইউ এস ওপেনে ভারতের উদীয়মান ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন দ্বিতীয় রাউন্ডে উঠলেন পারুপল্লী কাশ্যপকে হারিয়ে। পুরুষ সিঙ্গলসে এগলেন এইচ এস প্রণয় ও সৌরভ ভার্মা।
বিশদ

ঋষভ, হার্দিকের পাশে বিরাট

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: প্রতিযোগিতায় মাত্র দুটি ম্যাচে রবীন্দ্র জাদেজাকে খেলিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি অবশ্য সেমি-ফাইনালে হারের পর জাদেজার প্রশংসায় পঞ্চমুখ। বিরাট বলেন, ‘গত এক সপ্তাহ ওর উপর দিয়ে ঝড় বয়ে গিয়েছে। তার মধ্যে মাথা ঠান্ডা রেখে দারুণ বোলিং করেছে।
বিশদ

টিম ইন্ডিয়ার অগৌরবের রেকর্ড

 ম্যাঞ্চেস্টার, ১১ জুলাই: বুধবার ওল্ড ট্রাফোর্ডে নিজেদের অজান্তেই রেকর্ড গড়ে ফেলল ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রথম তিন ব্যাটসম্যান অর্থাৎ লোকেশ রাহুল, রহিত শর্মা এবং বিরাট কোহলি, তিনজনেই ব্যক্তিগত এক রান করে প্যাভিলিয়নে ফেরেন।
বিশদ

 সৌমেন কুণ্ডু প্রয়াত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...

 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM