Bartaman Patrika
খেলা
 

ওলিম্পিক কোটার হাতছানি ভারতীয় তিরন্দাজদের সামনে

ডেন বস, ১১ জুন: বিশ্ব তিরন্দাজি প্রতিযোগিতায় ভারতের পুরুষ রিকার্ভ টিম প্রি-কোয়ার্টার ফাইনালে উঠল। তারা ৫-১ পয়েন্টে হারায় নরওয়েকে। টোকিও ওলিম্পিক কোটা সংগ্রহ করার জন্য আর একটি জয় প্রয়োজন ভারতের।
ভারতের রিকার্ভ টিমে তরুণদীপ রাই, প্রভীন যাদব ও অতনু দাস পরের ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে কানাডার বিরুদ্ধে। কানাডা টিমে রয়েছেন এরিক পিটার্স, ক্রিসপিন ডুনেস ও ব্রায়ান ম্যাক্সওয়েল। মহিলাদের রিকার্ভ টিমও ওলিম্পিক কোটা সংগ্রহ করার দাবিদার। মেয়েদের ইভেন্টে আটটি দেশ ওলিম্পিক কোটা সংগ্রহ করবে। তবে রিকার্ভ মিক্সড পেয়ার ইভেন্টের প্রথম রাউন্ড থেকে ভারত ছিটকে গিয়েছে। পুরুষ ও মহিলাদের রিকার্ভ টিম কোয়ার্টার ফাইনালে উঠলেই ২০২০ ওলিম্পিক কোটা পেয়ে যাবে। সেটা বুধবারই ঠিক হয়ে যাবে।

 কোলাডোর সঙ্গে চুক্তির পরামর্শ কোচ আলেজান্দ্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহর ছাড়ার আগে বোরহা ফার্নান্ডেজের পাশাপাশি কোলাডোর সঙ্গে চুক্তি বাড়িয়ে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। কিন্তু বোরহার সঙ্গে চুক্তি করলেও কোলাডোর সঙ্গে কোনও কথা বলেননি কোয়েস কর্তারা। তার আগেই সেনেগালের মিডিও কাশিম আইদারাকে সই করানো হয়েছে।
বিশদ

নেতৃত্বে ভিশি আনন্দ

 চেন্নাই, ১১ জুন: প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ গ্র্যান্ড সুইস টুর্নামেন্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। এই টুর্নামেন্ট ১০ থেকে ২১ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভারতীয় টিমে আনন্দ ছাড়াও রয়েছেন পি হরিকৃষ্ণ, ভিদিত সন্তোষ গুজরাটি, বি অধিবান, কে শশীকিরণ ও এস পি সেতুরমন।
বিশদ

হার্দিকের ইনিংস ফারাক গড়ে দিয়েছে: শ্রীকান্ত

 লন্ডন, ১০ জুন: শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রহিত শর্মার দায়িত্বসচেতন ও কার্যকরী ইনিংসের কথা মনে রেখেও প্রাক্তন ভারত অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্ত মনে করেন, হার্দিক পান্ডিয়ার ইনিংসটিই গেম চেঞ্জার।
বিশদ

11th  June, 2019
পাটা পিচে পাওয়া তিন উইকেট নিয়ে আত্মবিশ্বাসী ভুবি

 লন্ডন, ১০ জুন: কেনিংটন ওভালের পাটা পিচে পাওয়া তিন উইকেট তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বলে মনে করেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ ওভার হাত ঘুরিয়ে ৫০ রানের বিনিময়ে তিনটি মূল্যবান উইকেট দখল করেন তিনি।
বিশদ

11th  June, 2019
 প্র্যাকটিস শুরু কোচ সুব্রত’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মহমেডান স্পোর্টিং নতুন মরশুমের প্র্যাকটিস শুরু করল কোচ সুব্রত ভট্টাচার্য’র প্রশিক্ষণে। পি কে ব্যানার্জি, অমল দত্ত, নায়িম ও সুভাষ ভৌমিকের মতোই তিন বড় ক্লাবে কোচিং করিয়ে যেন একটি বৃত্ত সম্পন্ন করলেন সুব্রত ভট্টাচার্য। 
বিশদ

11th  June, 2019
 ষষ্ঠ ম্যাচের পর সেমি-ফাইনাল নিয়ে ভাবব, বলছেন কোহলি

  লন্ডন, ১০ জুন: বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছে টিম ইন্ডিয়া। রবিবার অজিদের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর বিরাট ব্রিগেডের শরীরি ভাষায় প্রকাশিত হয়েছে পরম প্রত্যয় ও আত্মবিশ্বাস। তবে আবেগে লাগাম টানতে দেরি করলেন না কোহলি।
বিশদ

11th  June, 2019
সব বিভাগেই টেক্কা দিয়েছি: শিখর

লন্ডন, ১০ জুন: রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৭ রানের দুরন্ত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন শিখর ধাওয়ান। তিনি বলেছেন,‘এই ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়ে আমি তৃপ্ত। অস্ট্রেলিয়াকে সব বিভাগেই টেক্কা দিয়েছি আমরা। সামগ্রিক ফলাফলে আমি খুশি। নেটে প্রচণ্ড পরিশ্রম করেছি।
বিশদ

11th  June, 2019
 আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন যুবরাজ

  মুম্বই, ১০ জুন: সব জল্পনার অবসান ঘটিয়ে সোমবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতের অন্যতম সেরা বাঁ হাতি ব্যাটসম্যান যুবরাজ সিং (৩৭)। আইপিএলেও তিনি আর খেলবেন না বলে জানিয়েছেন। এদিন সাংবাদিক সম্মেলনে অবসর গ্রহণের কথা জানাতে গিয়ে চোখের জল সংবরণ করতে পারেননি ভারতীয় ক্রিকেটের অন্যতম স্টাইলিশ ব্যাটসম্যানটি।
বিশদ

11th  June, 2019
 যুবির অবদান ভোলার নয়: শচীন

মুম্বই, ১০ জানুয়ারি: ভারতীয় ক্রিকেটে বিশিষ্ট অবদানের জন্য যুবরাজ সিংকে অবসর মুহূর্তে ধন্যবাদ জানিয়েছেন ‘মাস্টার ব্লাস্টার’ শচীন তেন্ডুলকর। দীর্ঘ ১৭ বছর ভারতীয় দলের ড্রেসিংরুমে যুবি’র উপস্থিতির কথা স্মরণ করিয়ে দিয়ে একদা তাঁর ‘মেন্টর’ শচীন বলেছেন, ‘তোমার ক্রিকেট কেরিয়ার এক কথায় অসাধারণ।
বিশদ

11th  June, 2019
এখানেই থেমে থাকতে নারাজ রোনাল্ডো
ডাচ চ্যালেঞ্জ টপকে উয়েফা নেশনস লিগ চ্যাম্পিয়ন পর্তুগাল

 পোর্তো, ১০ জুন: দেশের হয়ে দ্বিতীয় ট্রফি জয়ের স্বাদ পেয়ে আপ্লুত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে এখানেই না থেমে এই সংখ্যাকে বাড়ানোই তাঁর লক্ষ্য। রবিবার ঘরের মাঠে নেদারল্যান্ডসকে হারিয়ে উয়েফা নেশনস লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর সিআরসেভেন বলেন, ‘তিন বছর আগে ইউরো জিতেছিলাম। এবার পেলাম উয়েফা নেশনস লিগ।
বিশদ

11th  June, 2019
আকাশদীপের হ্যাটট্রিক, শেষ চারে ভারত

 ভুবনেশ্বর, ১০ জুন: এফআইএইচ হকি সিরিজের সেমি-ফাইনালে উঠল ভারত। সোমবার ঘরের মাঠে মনপ্রীতরা ১০-০ গোলে হারায় উজবেকিস্তানকে। প্রথম ম্যাচে রাশিয়াকে ১০ গোল দিয়েছিল ভারত। পরের ম্যাচে পোল্যান্ডকে তিন গোল দেন আকাশদীপরা। এদিন কলিঙ্গ স্টেডিয়ামে ১১, ২৬ ও ৫৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক সম্পন্ন করেন আকাশদীপ সিং।
বিশদ

11th  June, 2019
সেমি-ফাইনালে মোহন বাগান
শুভর হ্যাটট্রিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জি টিভি আয়োজিত অনূর্ধ্ব-১৯দের টুর্নামেন্টে নদীয়া নায়কসকে ৪-১ গোলে হারিয়ে প্রত্যাশিতভাবে গ্রুপ ‘সি’ থেকে সেমি-ফাইনালে গেল মোহন বাগান। সোমবারই প্রতিযোগিতার প্রথম হ্যাটট্রিক করলেন মোহন বাগানের স্ট্রাইকার শুভ ঘোষ। প্রথম ম্যাচে হাওড়া একাদশের বিরুদ্ধে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছিলেন শুভ।
বিশদ

11th  June, 2019
বৃষ্টিতে ভেস্তে গেল বিশ্বকাপের ম্যাচ

 সাদাম্পটন, ১০ জুন: সোমবার বৃষ্টিতে ভেস্তে গেল দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে বিশ্বকাপের ম্যাচটি। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইণ্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার। দু’টি দলেই এদিন দু’টি পরিবর্ত করা হয়েছিল।
বিশদ

11th  June, 2019
৭ জুলাই প্রথম ম্যাচে নামবে ভারত

 নয়াদিল্লি, ১০ জুন: হিরো কন্টিনেন্টল কাপ আমেদাবাদের ইকা এরিনায় ৭ থেকে ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। ভারতীয় ফুটবল দল ৭ জুলাই প্রথম ম্যাচে খেলবে তাজিকিস্তানের বিরুদ্ধে। ভারতের পরের ম্যাচ ১৩ জুলাই উত্তর কোরিয়ার বিরুদ্ধে। ১৬ জুলাই প্রতিপক্ষ সিরিয়া। ১৮ জুলাই ফাইনাল।
বিশদ

11th  June, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হয়েছেন শীলা গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপার্সন এমেরিটাস শীলা গৌতম। গত ৮ জুন তিনি পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি শীলা ফোম তৈরি করেন, যা ক্রমশ সফল ব্যবসায় পরিণত হয়েছে। পাশাপাশি তিনি ছিলেন একজন বিচক্ষণ রাজনীতিক। ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

 পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM