Bartaman Patrika
খেলা
 

 জীবনের শেষ বিশ্বকাপে সাফল্য পেতে যোগাসনে আস্থা গেইলের

 নয়াদিল্লি, ১৫ মে: জীবনের পঞ্চম বিশ্বকাপ। এটাই শেষ। বিদায়ী বিশ্বকাপে নিজের সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে মরিয়া ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। বয়স থাবা বসিয়েছে ফিটনেসে। ৩৯ বছরেও বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্টের ধকল নিতে হবে প্রায় দেড় মাস ধরে। আর সেই চাপ কাটিয়ে উঠতে জিম নয়, যোগাকেই হাতিয়ার করেছেন গেইল।
শরীরকে বিশ্রাম দিতে জিম এড়াচ্ছেন তিনি। তুলনামূলকভাবে বেশি সময় ব্যয় করছেন যোগাসনে। একটানা ফিল্ডিং ও অনুশীলনের পর যে ক্লান্তি থাবা বসাচ্ছে শরীরে, তা কাটিয়ে উঠতে নিয়মিত ম্যাসাজ নিচ্ছেন জামাইকান তারকাটি।
দ্বাদশ আইপিএলে রানের খরা কাটিয়ে উঠতে সফল হয়েছিলেন গেইল। করেছেন ৪৯০ রান। তাঁর ব্যাটিং গড় ছিল ৪০.৮৩। গেইল বলেছেন, ‘এটা আমার পঞ্চম বিশ্বকাপ। অনেক অভিজ্ঞতা সঞ্চয় করেছি। সারা বছর ধরে বিভিন্ন টুর্নামেন্টে খেলি। কিন্তু বিশ্বকাপের সময় এলে অন্যরকম শিহরণ তৈরি হয় মনের মধ্যে। যে ভাবে ব্যাট করছি, তাতে ভালো রান করার ব্যাপারে আমি যথেষ্ট আত্মবিশ্বাসী।’
ছক্কা হাঁকানোর ক্ষেত্রে ক্রিস গেইলের যথেষ্ট সুনাম রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের ওয়ান ডে সিরিজে ৩৯টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন তিনি। আইপিএলে গেইলের ব্যাট থেকে বেরিয়েছে ৩৪টি ছক্কা। তবে চার বছর আগে তাঁকে যতটা ভয়ঙ্কর লাগত, এখন ততটা লাগে না। তার একটা কারণ অবশ্যই বয়স বৃদ্ধি। গেইল বলেছেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে বয়সও বাড়বে। এটাই স্বাভাবিক। বয়স তো আর কমবে না? তবে বাইশ গজে সাফল্য পাওয়ার ক্ষেত্রে শারীরিক সক্ষমতার পাশাপাশি মানসিক দৃঢ়তাও সমান গুরুত্বপূর্ণ। মনের জোরে অনেক কিছু করা যায়। সেই কারণে আমি ফুরফুরে মেজাজে থাকি। এই বয়সে শারীরিক সক্ষমতা কমবে। তবে মনের জোরটা একই রকম আছে। মন যেটা করতে চায়, শরীর সেটা অনেক সময় করতে সায় দেয় না। আমি মানসিক দৃঢ়তার সঙ্গে অভিজ্ঞতার সংমিশ্রণ ঘটিয়ে এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাফল্য এনে দিতে চাইছি। দলের অধিকাংশ ক্রিকেটারই জিমে বেশি করে সময় কাটায়। আমার ক্ষেত্রে ব্যাপারটা উলটো। আমি যতটা সম্ভব বিশ্রাম নেওয়ার চেষ্টা করি। ম্যাসাজ নিচ্ছি, ফিজিক্যাল ফিটনেসের উপর জোর দিচ্ছি প্র্যাকটিসের সময়। তাতে অনেক বেশি প্রাণবন্ত থাকছি।’
ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন ক্রিস গেইল। চারটি ইনিংসে তিনি ৪২৪ রান করেছিলেন। তাঁর ব্যাটিং গড় ছিল ১০৬। দু’টি শতরানও করেছিলেন তিনি। মূলত এই পারফরম্যান্স দেখেই ওয়েস্ট ইন্ডিজ দলের নির্বাচকরা গেইলকে বিশ্বকাপ স্কোয়াডে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। আইপিএলে তাঁর দুরন্ত ব্যাটিং দেখার পর অনেকেই বলছেন, সিদ্ধান্তটা সঠিকই হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০৩টি টেস্ট ও ২৮৯টি ওয়ান ডে খেলেছেন গেইল। গোটা বিশ্ব জুড়ে বিভিন্ন টি-২০ লিগেও তাঁকে খেলতে দেখা যায় সারা বছর ধরে। এই প্রসঙ্গে গেইল বলেন, ‘সত্যি কথা বলতে কী, আমার একটা সময় মনে হয়েছিল ক্রিকেটকে বিদায় জানাব। কিন্তু ভক্তদের নিখাদ ভালোবাসা ও অনুপ্রেরণা সেটা করতে দেয়নি। ভক্তদের দাবি মেনেই আজও খেলে যাচ্ছি। আনন্দ দেওয়ার চেষ্টা করছি। কারও পক্ষে সারা জীবন খেলা সম্ভব নয়। একদিন তো অবসর নিতেই হবে। তবে বিদায় নেওয়ার আগে আরও কিছু ম্যাচে দর্শকদের আনন্দ দেওয়ার চেষ্টা করব। বিশ্বকাপ জেতাই এখন আমার এক মাত্র লক্ষ্য।’
১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ক্রিস গেইলের। দু’দশক ধরে তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। দেশকে বহু সাফল্য এনে দিয়েছেন। মুকুটে যোগ হয়েছে নানা সম্মান। তবে ক্রিস গেইলের ক্রিকেট জীবনের একটা অধ্যায় আজও ফাঁকা রয়েছে। এর আগে চারবার বিশ্বকাপ না জেতার আক্ষেপ আজও তাঁকে কুরে কুরে খাচ্ছে। গেইল বলেছেন, ‘প্রথম যখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলাম, তখন একবারও ভাবিনি এতগুলো বিশ্বকাপ খেলব। তবে ধারাবাহিক সাফল্য আমাকে কুড়ি বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ করে দিয়েছে। আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। কঠিন পরিশ্রম কখনও বিফলে যায় না। সমর্থকদের প্রত্যাশা পূরণ সব সময় সম্ভব হয়ে ওঠে না। কিন্তু কখনও হাল ছাড়িনি। বিগত কয়েক বছরে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাপাক পরিবর্তন ঘটেছে। ওয়েস্ট ইন্ডিজ দল অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছে। তবে এখন আমাদের দল অনেক বেশি সংঘবদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডেও পরিবর্তন এসেছে। ক্যারিবিয়ান জনগণের কাছে ক্রিকেট ধর্মের মতো। আমার বিশ্বাস গোটা দল কাঁধে কাঁধ মিলিয়ে বিশ্বকাপ জেতার জন্য ঝাঁপাব।’
16th  May, 2019
ডুরান্ড কাপ জয়ের পথে মোহন
বাগানের বড় কাঁটা ভঙ্গুর রক্ষণ
ম্যাচ ফিফটি-ফিফটি, মত কিবু ভিকুনার

জয় চৌধুরি: শুক্রবার বিকেলে মোহন বাগানের অনুশীলনে ওয়ার্ম-আপের সময়েও ফিজিক্যাল ট্রেনার জনসন ছিলেন কার্যত সাইড লাইনে। ওয়ার্ম-আপ করালেন মোহন বাগানের বাঙালি ফিজিও। প্র্যাকটিসে পুরোটা সময়েই রাশ ছিল কিবুর হাতে। কম্বিনেশন প্র্যাকটিসের সময়ে দেখা গেল, প্রথম একাদশের দুর্গরক্ষায় শঙ্কর রায়ের পরিবর্তে দেবজিৎ মজুমদার।
বিশদ

 রাহানের দেখানো পথে লড়লেন জাড্ডু

  নর্থ সাউন্ড, ২৩ আগস্ট: প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৯৭ রান খাড়া করল ‘টিম ইন্ডিয়া’। দ্বিতীয় দিনে ভারত শুরু করে ৬ উইকেটে ২০৩ রান নিয়ে। ঋষভ পন্থকে (২৪) দ্রুত ফেরান কেমার রোচ। তখন মনে হয়েছিল ‘টিম ইন্ডিয়া’র স্কোর আড়াইশোর গণ্ডি টপকাবে না।
বিশদ

বিশ্ব চ্যাম্পিয়নশিপে দৌড় শেষ সাইনার
শেষ চারে পৌঁছে পদক নিশ্চিত করলেন সিন্ধু

 বাসেল, ২৩ আগস্ট: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পিভি সিন্ধুর স্বপ্নের দৌড় অব্যাহত। শুক্রবার সেমি-ফাইনালে উঠে বিডব্লুএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করলেন ভারতের এই তারকা শাটলার। মহিলা সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে তিনি হারালেন বিশ্বের প্রাক্তন এক নম্বর চাইনিজ তাইপের খেলোয়াড় তাই জু ইংকে।
বিশদ

 নায়ক হওয়ার আশায় উপেক্ষিত হেনরি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই বছরের দলবদলে উপেক্ষিত ফুটবলাররা কিন্তু ডুরান্ড সেমি-ফাইনালের নায়ক। গোকুলামের গোলরক্ষক উবেইদকে এবার রাখেনি ইস্ট বেঙ্গল। তাঁর হাতযশেই ডুরান্ড সেমি-ফাইনাল থেকে বিদায় নিয়েছে শতবর্ষের ইস্ট বেঙ্গল।
বিশদ

 অ্যানফিল্ডে মুখোমুখি লিভারপুল-আর্সেনাল

  লন্ডন, ২৩ আগস্ট: শনিবার অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে লিভারপুল এবং আর্সেনাল। দু’টি দলই লিগের প্রথম দু’টি ম্যাচে জয় পেয়েছে। তবে এই ম্যাচে অবশ্যই ফেভারিট জুরগেন ক্লপের দল। এই প্রসঙ্গে আর্সেনালের কোচ উনেই এমেরি বলেছেন, ‘লিভারপুল কতটা শক্তিশালী এবং ধারাবাহিক তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।
বিশদ

আরসিবি’র দায়িত্বে হেসন, কাটিচ

 নয়াদিল্লি, ২৩ আগস্ট: আজ পর্যন্ত আইপিএল ট্রফি জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অধরা মাধুরি স্পর্শের লক্ষ্যে এবার দলে একগুচ্ছ পরিবর্তন আনল আরসিবি কর্তৃপক্ষ। নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ মাইক হেসনকে ডিরেক্টর অব ক্রিকেট অপারেশন পদে বসানো হচ্ছে।
বিশদ

ন্যাশনাল ডোপ টেস্টিং ল্যাবকে
সাসপেন্ড করল ওয়াডা

 নয়াদিল্লি, ২৩ আগস্ট: গোটা বিশ্বে ডোপিং কন্ট্রোলের নিয়ামক সংস্থা ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (ওয়াডা) ভারতের ন্যাশনাল ডোপ টেস্টিং ল্যাবরেটরিকে ছ’মাসের জন্য সাসপেন্ড করল। এই সংস্থার অ্যাক্রিডিটেশনও আপাতত বাতিল। ২০০৮ সালে ওয়াডার স্বীকৃতি পেয়েছিল এই ভারতীয় ল্যাব সংস্থাটি।
বিশদ

ব্যাটিং ভরাডুবি হল ইংল্যান্ডের

হেডিংলে, ২৩ আগস্ট: প্রথম ইনিংসে ব্যাটিং ভরাডুবি হল ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার ১৭৯ রানের জবাবে ব্যাট করতে নেমে রুট বাহিনী মাত্র ৬৭ রানেই অল-আউট গেল। অজি পেসাররা গতির আগুনে ছারখার করে দিলেন ইংল্যান্ডের ব্যাটিং-লাইন-আপ। সর্বাধিক রান জো ডেনলির (১২)।
বিশদ

  ২০ অক্টোবর শুরু আইএসএল

নিজস্ব প্রতিবেদন: আগামী ২০ অক্টোবর ঢাকে কাঠি পড়ছে ইন্ডিয়ান সুপার লিগের। প্রথম ম্যাচে মুখোমুখি কেরল ব্লাস্টার্স ও এটিকে। ২১ অক্টোবর দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে গতবারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি এবং নর্থইস্ট ইউনাইটেড। এবারের আইএসএলের প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়।
বিশদ

আমন্ত্রিত মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপ ফাইনালের আগে শুক্রবার বিকেলে প্রায় এক ঘণ্টা সল্টলেক স্টেডিয়ামে উপস্থিত থেকে সেনবাবিনীর শীর্ষ কর্তাদের সঙ্গে ফাইনালের প্রস্তুতি সরেজমিনে দেখলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।
বিশদ

নভেম্বরের প্রথম সপ্তাহে আই লিগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের কোনও লোগো। এফএসডিএলের আপত্তিতেই ডুরান্ড কাপের ব্যাক ড্রপে ফেডারেশনের লোগো নেই বলে জানা গেল।
বিশদ

 ১ সেপ্টেম্বর কলকাতা লিগের ডার্বি বেলা তিনটেয়!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা প্রিমিয়ার লিগে মোহন বাগান ও ইস্ট বেঙ্গলের মধ্যে প্রথম প্রদর্শনী ম্যাচটি আগামী ১ সেপ্টেম্বর সল্টলেক স্টেডিয়ামে হচ্ছে। ইদানীং আইএফএ পরিচালিত প্রিমিয়ার লিগে কোনও প্রদর্শনী ম্যাচ দিনের আলোয় হয়নি। কিন্তু খরচ বাঁচাতে আইএফএ এবার বড় ম্যাচটি দুপুর তিনটেয় আয়োজন করছে।
বিশদ

23rd  August, 2019
 ভিভের সাক্ষাৎকার নিলেন কোহলি

নর্থ সাউন্ড (অ্যান্টিগা), ২২ আগস্ট: লর্ডস টেস্টে জোফ্রা আর্চারের বাউন্সারে চোট পেয়ে মাঠ থেকে অবসৃত হয়েছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। দ্বিতীয় ইনিংসে তিনি ব্যাট করতে পারেননি। তৃতীয় টেস্টে তাঁকে খেলানোর ঝুঁকি নেয়নি অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটে বোলারদের বড় অস্ত্র ‘বাউন্সার’।
বিশদ

23rd  August, 2019
 দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগানকে ডুরান্ড চ্যাম্পিয়ন করতে আত্মবিশ্বাসী বেইতিয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৯ বছর পর মোহন বাগান ঐতিহাসিক ডুরান্ড কাপ জয়ের সামনে দাঁড়িয়ে। মোহন বাগান শেষবার ডুরান্ডে চ্যাম্পিয়ন হয়েছে ২০০০ সালে। সেবার দিল্লির আম্বেদকর স্টেডিয়ামে সুব্রত ভট্টাচার্যর প্রশিক্ষণে আর সি প্রকাশের গোল্ডেন গোলে মাহিন্দ্রা ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মোহন বাগান।
বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর মহকুমায় জনজাগরণ কর্মসূচি নিয়ে বিজেপি এখনও মাঠে নামতে পারেনি। তাছাড়া ইতিমধ্যেই একবার কর্মসূচি ঘোষণা করে তার দিনক্ষণ পিছতেও হয়েছে বিজেপিকে। জনজাগরণ নামের ওই কর্মসূচি প্রকৃত পক্ষে বিরোধীদের কাউন্টার করার কর্মসূচি। কিন্তু এনিয়ে বিজেপি’র টালবাহানায় দলের ...

নয়াদিল্লি, ২৩ আগস্ট (পিটিআই): বাবরি মসজিদ ধ্বংস মামলার দায়িত্বপ্রাপ্ত বিশেষ বিচারকের মেয়াদ বৃদ্ধির জন্য উত্তরপ্রদেশ সরকারকে শুক্রবার নির্দেশিকা জারি করতে বলল সুপ্রিম কোর্ট। আগামী দু’সপ্তাহের মধ্যে এই নির্দেশিকা জারি করতে হবে। ৩০ সেপ্টেম্বর অবসর গ্রহণ করতে চলেছেন ওই বিশেষ বিচারক। ...

ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...

 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি 
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি। দুর্ঘটনার জেরে বহু দুরপাল্লার ট্রেন একাধিক স্টেশনে ...বিশদ

09:20:10 PM

ডুরান্ড কাপ জিতল গোকুলাম
মোহন বাগানকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপ জিতল গোকুলাম এফ ...বিশদ

07:02:58 PM

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিতে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত 
প্রতিরক্ষা উৎপাদন সচিবের থেকে লিখিত আশ্বাস মেলায় কর্মবিরতি প্রত্যাহার করলেন ...বিশদ

03:49:44 PM

অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের 

02:40:20 PM

প্রয়াত অরুণ জেটলি, আজকের দিনের সব কর্মসূচি বাতিল করল রাজ্য বিজেপি 

02:09:35 PM

এক গুরুত্বপূর্ণ বন্ধুকে হারামাল, অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করে ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

01:41:21 PM