Bartaman Patrika
খেলা
 

মরশুম শেষে রোমা ছাড়ছেন ড্যানিয়েল ডে রসি

রোম, ১৪ মে: চলতি মরশুমের পরেই ক্লাব ছাড়ছেন রোমার তারকা মিডফিল্ডার ড্যানিয়েল ডে রসি। মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে এই খবর প্রকাশিত হয়েছে। ২০০১ সাল থেকে রোমার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন ডে রসি। ইউরোপের একাধিক নামী ক্লাবের লোভনীয় প্রস্তাব ছেড়ে দিতে কার্পণ্য বোধ করেননি তিনি। ক্লাব প্রেসিডেন্ট জেমস পালোত্তা বলেছেন, ‘পারমা’র বিরুদ্ধে রোমার হয়ে শেষ ম্যাচ খেলবে ড্যানিয়েল ডে রসি। সেদিন নিশ্চয়ই আমাদের চোখ জলে ভিজবে। এই ক্লাবের হয়ে ওর সার্ভিস কোনওদিন ভোলার নয়। ’ উল্লেখ্য, ডে রসি নিজেই ক্লাব ছাড়ার কথা বলেছেন। তাঁর ইচ্ছা, এবার ইউরোপের বাইরে ক্লাব ফুটবল খেলার।
৩৫ বছর বয়সী ড্যানিয়েল ডে রসি বলেছেন, ‘রোমার সঙ্গে আমার প্রাণের সম্পর্ক। ফুটবলার হিসেবে যাবতীয় খ্যাতি পেয়েছি এই ক্লাবের জার্সি গায়ে চাপিয়েই। ১৮ বছরের সম্পর্ক ছিন্ন করতে খারাপই লাগছে। ফুটবল আমার কাছে অ্যাডভেঞ্চারের মতো। তাই এবার অন্য দেশে খেলতে চাই।’ রোমার হয়ে দু’টি কোপা ইতালিয়া এবং একটি সুপারকাপ জয়ের স্বাদ পেয়েছেন ডে রসি। ইতালির হয়েও তিনি দীর্ঘদিন খেলেছেন। ২০০৬ সালে বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন ডে রসি।

নেতিবাচক বিষয় নিয়ে ভাবার মতো সময় আমার জীবনে নেই: শিখর ধাওয়ান

নয়াদিল্লি, ১৪ মে: আসন্ন বিশ্বকাপকে পাখির চোখ করেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। আইপিএলের শুরুটা ভালো না হলেও পরের দিকে তিনি ফর্ম ফিরে পেয়েছিলেন। যা তাঁর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। যেখানে বল স্যুইং করার প্রবল সম্ভাবনা রয়েছে।
বিশদ

গোপীচাঁদের মডেলে টিটি আকাদেমি গড়তে চান পৌলমী-সৌম্যদীপ

 অভিজিৎ সরকার: প্রেরণা গোপীচাঁদই। কিংবদন্তী এই ব্যাডমিন্টন খেলোয়াড় ও কোচের আকাদেমির মডেলকে সামনে রেখেই রাজডাঙা ক্লাব সমন্বয়ে বিশ্বমানের টেবল টেনিস আকাদেমির সূচনা করছেন পৌলমী ঘটক ও সৌম্যদীপ রায়। ১ জুন শুরু হচ্ছে এই আকাদেমি। অর্জুন প্রাপক এই ক্রীড়া দম্পতি এখন পুরোপুরি কোচিংয়ে মনোনিবেশ করেছেন।
বিশদ

চার নম্বরের গুরুত্ব বুঝেই বিজয় শঙ্করকে দলে নেওয়া হয়েছে: রবি শাস্ত্রী

নয়াদিল্লি, ১৪ মে: বিশ্বকাপে ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করবেন, সেটাই এখন বড় প্রশ্ন। তবে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এসব নিয়ে মাথা ঘামাতে রাজি নন। তাঁর সাফ কথা, ‘বিশ্বকাপে লড়াই করার জন্য আমাদের দলে পর্যাপ্ত অস্ত্র ও গোলা-বারুদ মজুত রয়েছে। সেগুলি কীভাবে ব্যবহার করা হবে তা নির্ভর করবে পরিবেশ ও পরিস্থিতি বিচার করে।
বিশদ

ভারতীয় ‘এ’ দলে ঋদ্ধিমান সাহা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে দেখা যাবে বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে। ভারতীয় ‘এ’ দলের সদস্য হিসাবে তিনি ক্যারিবিয়ান সফরে যাবেন। ভারতীয় দলটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে এবং তিনটি চারদিনের ম্যাচ খেলবে।
বিশদ

বিশ্বকাপে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সঙ্গেই ভারতের মূল লড়াই হবে: আজহার

হায়দরাবাদ, ১৪ মে: আসন্ন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতের সঙ্গে লড়াই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার। এমনই মনে করছেন দেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনি বলেন,‘সবদিক বিচার করেই বলছি ভারতই ফেভারিট। জসপ্রীত বুমরাহ এই মুহূর্তে ৫০-৫০ ফরম্যাটের সেরা বোলার। ইংল্যান্ডের আবহাওয়া ওর পক্ষে আরও আদর্শ।
বিশদ

শেষ ম্যাচে হারের স্বাদ পেলেন রবিন ফন পার্সি

আমস্টারডাম, ১৪ মে: পেশাদার ফুটবলের শেষ ম্যাচে পরাজয়ের স্বাদ পেলেন রবিন ফন পার্সি। সোমবার ডাচ লিগের ম্যাচে তাঁর দল ফেয়েনুর্ড ০-২ গোলে হারল এডিও ডেন হাগের কাছে। ডাচ তারকাটি সেরা সময় কাটিয়েছিলেন আর্সেনালে। ২০০৪-১২, এই সময়কালে গানার্সদের হয়ে ১৯৪টি ম্যাচে ৯৬টি লক্ষ্যভেদ রয়েছে তাঁর।
বিশদ

খেলবেন ইতালিয়ান ওপেনে
টেনিস উপভোগ করে যেতে চান রজার ফেডেরার

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ওপেন শুরু হবে। তার আগে ইতালিয়ান ওপেনে খেলতে চান সুইস কিংবদন্তি। ফেডেরার এখন খেলার মুডে রয়েছেন।
বিশদ

অবসরের সিদ্ধান্ত নিয়ে দ্বিধায় রবেন

বার্লিন, ১৪ মে: চলতি মরশুমের শেষে বায়ার্ন মিউনিখ থেকে বিদায় নিচ্ছেন প্রতিভাবান ডাচ উইঙ্গার আর্জেন রবেন। তিনি মঙ্গলবার এক সাক্ষাৎকারে জনিয়েছেন, ‘বায়ার্ন মিউনিখ ছাড়ার পর আমার পরবর্তী ফুটবলজীবন আদৌ প্রলম্বিত হবে কি না তা এখনও অজানা। এখনও আমি মনস্থির করিনি যে এরপর খেলা চালিয়ে যাব কি না।
বিশদ

কিংস কাপ ভারতের প্রমাণ করার সেরা মঞ্চ: উদান্তা

 নয়াদিল্লি, ১৪ মে: কিংস কাপে ভালো পারফরম্যান্স করে আন্তর্জাতিক ফুটবলে ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর সেরা সুযোগ রয়েছে। এমনই মনে করেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অ্যাটাকার উদান্তা সিং। এশিয়ান কাপে বাহরিনের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হেরে ভারত ছিটকে যায়।
বিশদ

ইস্ট বেঙ্গলে চার তরুণ ফুটবলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের আকাদেমি থেকে চার তরণ ফুটবলারকে এবার সিনিয়র দলে দেখা যাবে। গত বছর আইএফএ শিল্ড ফাইনালের নায়ক গোলরক্ষক অয়ন রায় এবার সিনিয়র দলে খেলবেন।
বিশদ

আর্থিক লেনদেনে অসঙ্গতির অভিযোগ
আগামী চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির খেলা নিয়ে সংশয়

 লন্ডন, ১৪ মে: ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলেও আগামী মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে সংশয় তৈরি হল ম্যাঞ্চেস্টার সিটির। রবিবার ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে লিভারপুলকে পিছনে ফেলে খেতাব জেতে পেপ গুয়ার্দিওলার দল। কিন্তু আর্থিক লেনদেনে অসঙ্গতি থাকায় উয়েফার নির্বাসনদণ্ডের মুখে পড়তে পারে ম্যান সিটি।
বিশদ

ভারতীয়দের মধ্যে সেরা স্থানে শাগুন

 নয়াদিল্লি, ১৪ মে: শটগান বিশ্বকাপে মহিলাদের ট্র্যাপ শ্যুটিংয়ের বাছাই পর্বে শাগুন চৌধুরি ভারতীয়দের মধ্যে সেরা স্থান পেলেন। তিনি ৭৫ পয়েন্টের মধ্যে ৬৫ শট করলেন। তিনি ৩৪ নম্বরে শেষ করেন। কোরিয়ার চাংওনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ভারতের আরেক শ্যুটার রাজেশ্বরী কুমার ৫৮ শট করে ৫৬ নম্বরে শেষ করেন।
বিশদ

গোলরক্ষক ও উইকেটরক্ষকদের বিশেষ ট্রেনিং দেবাশিসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উইকেটরক্ষক ও গোলরক্ষক একই অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নেবেন। এমনই এক অভিনব পরিকল্পনা নিয়ে রবিবার বালি নবীন সংঘের মাঠে গোলরক্ষক অ্যাকাডেমি শুরু করলেন প্রাক্তন গোলরক্ষক দেবাশিস মুখার্জি। আপাতত গোলরক্ষকদের তুলে আনাই কাজ প্রাক্তন এই জাতীয় গোলরক্ষকের।
বিশদ

আজ জিততেই হবে মিনার্ভাকে

 কাঠমাণ্ডু, ১৪ মে: না জিতেও এখনও অপরাজিত। বুধবার এএফসি কাপের গ্রুপ ম্যাচে নেপালের মানাং মারশায়াংডি ক্লাবের বিরুদ্ধে জিততেই হবে ২০১৭-১৮ মরশুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব এফসি’কে। পরের রাউন্ডে যেতে হলে। টানা তিনটি ম্যাচে ড্র করেছে মিনার্ভা পাঞ্জাব। 
বিশদ

Pages: 12345

একনজরে
সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM