Bartaman Patrika
খেলা
 

নেতিবাচক বিষয় নিয়ে ভাবার মতো সময় আমার জীবনে নেই: শিখর ধাওয়ান

নয়াদিল্লি, ১৪ মে: আসন্ন বিশ্বকাপকে পাখির চোখ করেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। আইপিএলের শুরুটা ভালো না হলেও পরের দিকে তিনি ফর্ম ফিরে পেয়েছিলেন। যা তাঁর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। যেখানে বল স্যুইং করার প্রবল সম্ভাবনা রয়েছে। আর সিমিং ট্র্যাকে ধাওয়ানের টেকনিকের দুর্বলতা বার বার প্রকাশ পেয়েছে। আশঙ্কা সত্ত্বেও আইসিসি’র মেগা টুর্নামেন্টগুলিতে ধাওয়ানের পারফরম্যান্স বেশ নজরকাড়া। সেটা ২০১৩ ও ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হোক কিংবা ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আয়োজিত বিশ্বকাপ। সেই কারণেই ওপেনিং জুটিতে রহিত শর্মার সঙ্গী হিসাবে ভারতীয় নির্বাচকরা আস্থা রেখেছেন বাঁ-হাতি শিখর ধাওয়ানের উপর। এবারের বিশ্বকাপেও সেরাটা মেলে ধরার জন্য মানসিকভাবে প্রস্তুত ধাওয়ান। তিনি বলেছেন, ‘আইসিসি’র টুর্নামেন্টগুলিতে আমার রেকর্ডের কথা অনেকেই বলেন। তবে সত্যি বলতে কী, আমি যখনই মাঠে নামি তখন একশো শতাংশ উজাড় করে দেওয়ার চেষ্টা করি। সেই লক্ষ্যে আমি অবিচল। আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর ব্যাপারে আমি যথেষ্ট আত্মবিশ্বাসী।’
বিশ্বকাপ নিয়ে কি বাড়তি চাপ অনুভব করছেন শিখর ধাওয়ান? জবাবে তিনি বলেন, ‘আমি সেই ধরনের লোক নই যে চাপ অনুভব করব। সমালোচকদের কাজ সমালোচনা করা। এগুলো নিয়ে আমি বেশি মাথাও ঘামাই না। আমি যদি ৫-১০টা ম্যাচ রান নাও করতে পারি, তাহলে এটা মনে করি না যে সব শেষ হয়ে গেল। আমি কী ধরনের ক্রিকেটার কিংবা কতটা যোগ্যতা রয়েছে আমার, সে ব্যাপারে যথেষ্ট ওয়াকিবহাল। ’ উল্লেখ্য, শিখর ধাওয়ান ১২৮টি একদিনের ম্যাচে ৫৩৫৫ রান করেছেন। ১৬টি ওডিআই সেঞ্চুরিও রয়েছে তাঁর ঝুলিতে।
অফ স্টাম্পের বাইরে তাঁর টেকনিকের দুর্বলতা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। তবে ভারতীয় দলের ওপেনারটি তা নিয়ে মোটেও বিচলিত নন। শিখর বলেছেন, ‘কে কি লিখছে সেটা আমি বলতে পারব না। কারণ, খবরের কাগজে যা বেরোচ্ছে কিংবা টিভি’তে যেগুলো দেখানো হচ্ছে, তা আমি জানি না। কারণ, আমি কাগজ পড়ি না, টিভিও দেখি না। তাই যত কড়া সমালোচনা হোক, তা আমাকে দাগ কাটে না। আমার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট রয়েছে। সেগুলিও আমি খুব কম ব্যবহার করি। আমি আসলে সোশ্যাল মিডিয়ায় খুব বেশি সময় নষ্ট করতে চাই না। আমি মাঝে মধ্যে চোখ বুলিয়ে নিই। সত্যি বলতে কী, নেতিবাচক বিষয় নিয়ে চিন্তাভাবনা করার মতো সময় আমার জীবনে নেই। এই সব ব্যাপারে মাথা ঘামালে আমার ফোকাস নড়ে যাবে, মনোবল ভেঙে পড়বে। তাই এটা আমার জীবনে গুরুত্বপূর্ণ নয়।’
দিল্লি ক্যাপিটালসে খেলার সুবাদে সৌরভ গাঙ্গুলি ও রিকি পন্টিংয়ের সান্নিধ্যে আসার সুযোগ হয়েছে শিখর ধাওয়ানের। এবারের আইপিএলের শুরুতে তিনি যখন রান পাচ্ছিলেন না, টেকনিকের যখন সমস্যা হচ্ছিল তখন দিল্লির পরামর্শদাতা সৌরভ ও কোচ পন্টিং হাতে ধরিয়ে ভুল শুধরে দিয়েছেন শিখরের। এই প্রসঙ্গে গব্বর জানিয়েছেন, ‘রিকি ও দাদা—দু’জনেই সফল অধিনায়ক ছিলেন। বহু খ্যাতি রয়েছে তাঁদের ঝুলিতে। স্বভাবতই ওঁদের অভিজ্ঞতা কাজে লেগেছে। ওঁরা স্পষ্ট বলে দিয়েছিলেন, আমার টেকনিকে কোনও সমস্যা নেই। তবে যেখানে যেখানে খামতি ছিল, সেগুলি দ্রুত শুধরে নেওয়ার ক্ষেত্রে দু’জনের থেকে দারুণ সাহায্য পেয়েছি।’
১৫ বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন শিখর ধাওয়ান। ২০০৪ সালে তাঁর যাত্রা শুরু হয়েছিল। স্মৃতির সরণি বেয়ে ধাওয়ান জানান, ‘আমি প্রথম যেদিন ফার্স্টক্লাস ম্যাচ খেলেছিলাম, সেদিন যেমন মনের জোর ছিল, আজও সেটা রয়েছে। আমি খুবই ভাগ্যবান ক্রিকেটার। তাই নেতিবাচক বিষয় নিয়ে কখনও ভাবি না। ন’বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর টেস্ট দলে সুযোগ পেয়েছিলাম। তার মানে কি আমার মধ্যে দেশের জার্সি গায়ে খেলার ইচ্ছা আগে থেকে ছিল না? কিন্তু আমি ন’বছর ধরে লড়াই চালিয়ে গিয়েছে। এখন ছ’বছর ধরে দেশের হয়ে খেলছি। এটা আমার কেরিয়ারের পক্ষে যথেষ্ট ইতিবাচক দিক।’
বাইশ গজের বাইরে আরও একটা পরিচিতি রয়েছে শিখর ধাওয়ানের। তিনি ধ্রুপদী সঙ্গীতের অনুরাগী। সেই সঙ্গে বাঁশি বাজানোও শিখছেন। এই প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘সুফি সঙ্গীতের বড় ভক্ত আমি। ওয়াদালি ব্রাদার্স আমার ফেবারিট। আমি বাঁশি বাজানো শিখছি। উপভোগও করছি। আমার মনে হয়, যখন ম্যাচ থাকে না, প্র্যাকটিস থাকে না তখন যে সময়টা পাই, তখন এসব করি। ইউ টিউবে বাঁশি শোনার পর বাঁশি বাজানো শেখার প্রতি আগ্রহ তৈরি হয়। এতে অনেকটাই চাপমুক্ত থাকা যায়। হোটেলের ঘরে বসে গল্প করার থেকে কিছু একটা শেখা ভালো বলে আমার মনে হয়েছে।’
দিল্লির ছেলে শিখর ধাওয়ানকে মাঝে মধ্যেই উড়ে যেতে হয় মেলবোর্নে। কারণ, তাঁর স্ত্রী আয়েশা ও সন্তানরা অস্ট্রেলিয়ার ওই শহরে থাকে। এই প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘ছেলে-মেয়ের লেখাপড়া থাকে। তাই ওদের সময় সময় পাশে পাই না। তবে দিন পনোরোর ছুটি পেলেই আমি মেলবোর্ন চলে যাই ওদের সঙ্গে সময় কাটানোর জন্য।’
গোপীচাঁদের মডেলে টিটি আকাদেমি গড়তে চান পৌলমী-সৌম্যদীপ

 অভিজিৎ সরকার: প্রেরণা গোপীচাঁদই। কিংবদন্তী এই ব্যাডমিন্টন খেলোয়াড় ও কোচের আকাদেমির মডেলকে সামনে রেখেই রাজডাঙা ক্লাব সমন্বয়ে বিশ্বমানের টেবল টেনিস আকাদেমির সূচনা করছেন পৌলমী ঘটক ও সৌম্যদীপ রায়। ১ জুন শুরু হচ্ছে এই আকাদেমি। অর্জুন প্রাপক এই ক্রীড়া দম্পতি এখন পুরোপুরি কোচিংয়ে মনোনিবেশ করেছেন।
বিশদ

চার নম্বরের গুরুত্ব বুঝেই বিজয় শঙ্করকে দলে নেওয়া হয়েছে: রবি শাস্ত্রী

নয়াদিল্লি, ১৪ মে: বিশ্বকাপে ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করবেন, সেটাই এখন বড় প্রশ্ন। তবে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এসব নিয়ে মাথা ঘামাতে রাজি নন। তাঁর সাফ কথা, ‘বিশ্বকাপে লড়াই করার জন্য আমাদের দলে পর্যাপ্ত অস্ত্র ও গোলা-বারুদ মজুত রয়েছে। সেগুলি কীভাবে ব্যবহার করা হবে তা নির্ভর করবে পরিবেশ ও পরিস্থিতি বিচার করে।
বিশদ

ভারতীয় ‘এ’ দলে ঋদ্ধিমান সাহা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে দেখা যাবে বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে। ভারতীয় ‘এ’ দলের সদস্য হিসাবে তিনি ক্যারিবিয়ান সফরে যাবেন। ভারতীয় দলটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে এবং তিনটি চারদিনের ম্যাচ খেলবে।
বিশদ

বিশ্বকাপে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সঙ্গেই ভারতের মূল লড়াই হবে: আজহার

হায়দরাবাদ, ১৪ মে: আসন্ন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতের সঙ্গে লড়াই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার। এমনই মনে করছেন দেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনি বলেন,‘সবদিক বিচার করেই বলছি ভারতই ফেভারিট। জসপ্রীত বুমরাহ এই মুহূর্তে ৫০-৫০ ফরম্যাটের সেরা বোলার। ইংল্যান্ডের আবহাওয়া ওর পক্ষে আরও আদর্শ।
বিশদ

শেষ ম্যাচে হারের স্বাদ পেলেন রবিন ফন পার্সি

আমস্টারডাম, ১৪ মে: পেশাদার ফুটবলের শেষ ম্যাচে পরাজয়ের স্বাদ পেলেন রবিন ফন পার্সি। সোমবার ডাচ লিগের ম্যাচে তাঁর দল ফেয়েনুর্ড ০-২ গোলে হারল এডিও ডেন হাগের কাছে। ডাচ তারকাটি সেরা সময় কাটিয়েছিলেন আর্সেনালে। ২০০৪-১২, এই সময়কালে গানার্সদের হয়ে ১৯৪টি ম্যাচে ৯৬টি লক্ষ্যভেদ রয়েছে তাঁর।
বিশদ

খেলবেন ইতালিয়ান ওপেনে
টেনিস উপভোগ করে যেতে চান রজার ফেডেরার

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ওপেন শুরু হবে। তার আগে ইতালিয়ান ওপেনে খেলতে চান সুইস কিংবদন্তি। ফেডেরার এখন খেলার মুডে রয়েছেন।
বিশদ

অবসরের সিদ্ধান্ত নিয়ে দ্বিধায় রবেন

বার্লিন, ১৪ মে: চলতি মরশুমের শেষে বায়ার্ন মিউনিখ থেকে বিদায় নিচ্ছেন প্রতিভাবান ডাচ উইঙ্গার আর্জেন রবেন। তিনি মঙ্গলবার এক সাক্ষাৎকারে জনিয়েছেন, ‘বায়ার্ন মিউনিখ ছাড়ার পর আমার পরবর্তী ফুটবলজীবন আদৌ প্রলম্বিত হবে কি না তা এখনও অজানা। এখনও আমি মনস্থির করিনি যে এরপর খেলা চালিয়ে যাব কি না।
বিশদ

মরশুম শেষে রোমা ছাড়ছেন ড্যানিয়েল ডে রসি

রোম, ১৪ মে: চলতি মরশুমের পরেই ক্লাব ছাড়ছেন রোমার তারকা মিডফিল্ডার ড্যানিয়েল ডে রসি। মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে এই খবর প্রকাশিত হয়েছে। ২০০১ সাল থেকে রোমার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন ডে রসি। ইউরোপের একাধিক নামী ক্লাবের লোভনীয় প্রস্তাব ছেড়ে দিতে কার্পণ্য বোধ করেননি তিনি।
বিশদ

কিংস কাপ ভারতের প্রমাণ করার সেরা মঞ্চ: উদান্তা

 নয়াদিল্লি, ১৪ মে: কিংস কাপে ভালো পারফরম্যান্স করে আন্তর্জাতিক ফুটবলে ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর সেরা সুযোগ রয়েছে। এমনই মনে করেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অ্যাটাকার উদান্তা সিং। এশিয়ান কাপে বাহরিনের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হেরে ভারত ছিটকে যায়।
বিশদ

ইস্ট বেঙ্গলে চার তরুণ ফুটবলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের আকাদেমি থেকে চার তরণ ফুটবলারকে এবার সিনিয়র দলে দেখা যাবে। গত বছর আইএফএ শিল্ড ফাইনালের নায়ক গোলরক্ষক অয়ন রায় এবার সিনিয়র দলে খেলবেন।
বিশদ

আর্থিক লেনদেনে অসঙ্গতির অভিযোগ
আগামী চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির খেলা নিয়ে সংশয়

 লন্ডন, ১৪ মে: ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলেও আগামী মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে সংশয় তৈরি হল ম্যাঞ্চেস্টার সিটির। রবিবার ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে লিভারপুলকে পিছনে ফেলে খেতাব জেতে পেপ গুয়ার্দিওলার দল। কিন্তু আর্থিক লেনদেনে অসঙ্গতি থাকায় উয়েফার নির্বাসনদণ্ডের মুখে পড়তে পারে ম্যান সিটি।
বিশদ

ভারতীয়দের মধ্যে সেরা স্থানে শাগুন

 নয়াদিল্লি, ১৪ মে: শটগান বিশ্বকাপে মহিলাদের ট্র্যাপ শ্যুটিংয়ের বাছাই পর্বে শাগুন চৌধুরি ভারতীয়দের মধ্যে সেরা স্থান পেলেন। তিনি ৭৫ পয়েন্টের মধ্যে ৬৫ শট করলেন। তিনি ৩৪ নম্বরে শেষ করেন। কোরিয়ার চাংওনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ভারতের আরেক শ্যুটার রাজেশ্বরী কুমার ৫৮ শট করে ৫৬ নম্বরে শেষ করেন।
বিশদ

গোলরক্ষক ও উইকেটরক্ষকদের বিশেষ ট্রেনিং দেবাশিসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উইকেটরক্ষক ও গোলরক্ষক একই অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নেবেন। এমনই এক অভিনব পরিকল্পনা নিয়ে রবিবার বালি নবীন সংঘের মাঠে গোলরক্ষক অ্যাকাডেমি শুরু করলেন প্রাক্তন গোলরক্ষক দেবাশিস মুখার্জি। আপাতত গোলরক্ষকদের তুলে আনাই কাজ প্রাক্তন এই জাতীয় গোলরক্ষকের।
বিশদ

আজ জিততেই হবে মিনার্ভাকে

 কাঠমাণ্ডু, ১৪ মে: না জিতেও এখনও অপরাজিত। বুধবার এএফসি কাপের গ্রুপ ম্যাচে নেপালের মানাং মারশায়াংডি ক্লাবের বিরুদ্ধে জিততেই হবে ২০১৭-১৮ মরশুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব এফসি’কে। পরের রাউন্ডে যেতে হলে। টানা তিনটি ম্যাচে ড্র করেছে মিনার্ভা পাঞ্জাব। 
বিশদ

Pages: 12345

একনজরে
সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM