Bartaman Patrika
খেলা
 

নেতিবাচক বিষয় নিয়ে ভাবার মতো সময় আমার জীবনে নেই: শিখর ধাওয়ান

নয়াদিল্লি, ১৪ মে: আসন্ন বিশ্বকাপকে পাখির চোখ করেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। আইপিএলের শুরুটা ভালো না হলেও পরের দিকে তিনি ফর্ম ফিরে পেয়েছিলেন। যা তাঁর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। যেখানে বল স্যুইং করার প্রবল সম্ভাবনা রয়েছে। আর সিমিং ট্র্যাকে ধাওয়ানের টেকনিকের দুর্বলতা বার বার প্রকাশ পেয়েছে। আশঙ্কা সত্ত্বেও আইসিসি’র মেগা টুর্নামেন্টগুলিতে ধাওয়ানের পারফরম্যান্স বেশ নজরকাড়া। সেটা ২০১৩ ও ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হোক কিংবা ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আয়োজিত বিশ্বকাপ। সেই কারণেই ওপেনিং জুটিতে রহিত শর্মার সঙ্গী হিসাবে ভারতীয় নির্বাচকরা আস্থা রেখেছেন বাঁ-হাতি শিখর ধাওয়ানের উপর। এবারের বিশ্বকাপেও সেরাটা মেলে ধরার জন্য মানসিকভাবে প্রস্তুত ধাওয়ান। তিনি বলেছেন, ‘আইসিসি’র টুর্নামেন্টগুলিতে আমার রেকর্ডের কথা অনেকেই বলেন। তবে সত্যি বলতে কী, আমি যখনই মাঠে নামি তখন একশো শতাংশ উজাড় করে দেওয়ার চেষ্টা করি। সেই লক্ষ্যে আমি অবিচল। আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করে দেখানোর ব্যাপারে আমি যথেষ্ট আত্মবিশ্বাসী।’
বিশ্বকাপ নিয়ে কি বাড়তি চাপ অনুভব করছেন শিখর ধাওয়ান? জবাবে তিনি বলেন, ‘আমি সেই ধরনের লোক নই যে চাপ অনুভব করব। সমালোচকদের কাজ সমালোচনা করা। এগুলো নিয়ে আমি বেশি মাথাও ঘামাই না। আমি যদি ৫-১০টা ম্যাচ রান নাও করতে পারি, তাহলে এটা মনে করি না যে সব শেষ হয়ে গেল। আমি কী ধরনের ক্রিকেটার কিংবা কতটা যোগ্যতা রয়েছে আমার, সে ব্যাপারে যথেষ্ট ওয়াকিবহাল। ’ উল্লেখ্য, শিখর ধাওয়ান ১২৮টি একদিনের ম্যাচে ৫৩৫৫ রান করেছেন। ১৬টি ওডিআই সেঞ্চুরিও রয়েছে তাঁর ঝুলিতে।
অফ স্টাম্পের বাইরে তাঁর টেকনিকের দুর্বলতা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। তবে ভারতীয় দলের ওপেনারটি তা নিয়ে মোটেও বিচলিত নন। শিখর বলেছেন, ‘কে কি লিখছে সেটা আমি বলতে পারব না। কারণ, খবরের কাগজে যা বেরোচ্ছে কিংবা টিভি’তে যেগুলো দেখানো হচ্ছে, তা আমি জানি না। কারণ, আমি কাগজ পড়ি না, টিভিও দেখি না। তাই যত কড়া সমালোচনা হোক, তা আমাকে দাগ কাটে না। আমার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট রয়েছে। সেগুলিও আমি খুব কম ব্যবহার করি। আমি আসলে সোশ্যাল মিডিয়ায় খুব বেশি সময় নষ্ট করতে চাই না। আমি মাঝে মধ্যে চোখ বুলিয়ে নিই। সত্যি বলতে কী, নেতিবাচক বিষয় নিয়ে চিন্তাভাবনা করার মতো সময় আমার জীবনে নেই। এই সব ব্যাপারে মাথা ঘামালে আমার ফোকাস নড়ে যাবে, মনোবল ভেঙে পড়বে। তাই এটা আমার জীবনে গুরুত্বপূর্ণ নয়।’
দিল্লি ক্যাপিটালসে খেলার সুবাদে সৌরভ গাঙ্গুলি ও রিকি পন্টিংয়ের সান্নিধ্যে আসার সুযোগ হয়েছে শিখর ধাওয়ানের। এবারের আইপিএলের শুরুতে তিনি যখন রান পাচ্ছিলেন না, টেকনিকের যখন সমস্যা হচ্ছিল তখন দিল্লির পরামর্শদাতা সৌরভ ও কোচ পন্টিং হাতে ধরিয়ে ভুল শুধরে দিয়েছেন শিখরের। এই প্রসঙ্গে গব্বর জানিয়েছেন, ‘রিকি ও দাদা—দু’জনেই সফল অধিনায়ক ছিলেন। বহু খ্যাতি রয়েছে তাঁদের ঝুলিতে। স্বভাবতই ওঁদের অভিজ্ঞতা কাজে লেগেছে। ওঁরা স্পষ্ট বলে দিয়েছিলেন, আমার টেকনিকে কোনও সমস্যা নেই। তবে যেখানে যেখানে খামতি ছিল, সেগুলি দ্রুত শুধরে নেওয়ার ক্ষেত্রে দু’জনের থেকে দারুণ সাহায্য পেয়েছি।’
১৫ বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন শিখর ধাওয়ান। ২০০৪ সালে তাঁর যাত্রা শুরু হয়েছিল। স্মৃতির সরণি বেয়ে ধাওয়ান জানান, ‘আমি প্রথম যেদিন ফার্স্টক্লাস ম্যাচ খেলেছিলাম, সেদিন যেমন মনের জোর ছিল, আজও সেটা রয়েছে। আমি খুবই ভাগ্যবান ক্রিকেটার। তাই নেতিবাচক বিষয় নিয়ে কখনও ভাবি না। ন’বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর টেস্ট দলে সুযোগ পেয়েছিলাম। তার মানে কি আমার মধ্যে দেশের জার্সি গায়ে খেলার ইচ্ছা আগে থেকে ছিল না? কিন্তু আমি ন’বছর ধরে লড়াই চালিয়ে গিয়েছে। এখন ছ’বছর ধরে দেশের হয়ে খেলছি। এটা আমার কেরিয়ারের পক্ষে যথেষ্ট ইতিবাচক দিক।’
বাইশ গজের বাইরে আরও একটা পরিচিতি রয়েছে শিখর ধাওয়ানের। তিনি ধ্রুপদী সঙ্গীতের অনুরাগী। সেই সঙ্গে বাঁশি বাজানোও শিখছেন। এই প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘সুফি সঙ্গীতের বড় ভক্ত আমি। ওয়াদালি ব্রাদার্স আমার ফেবারিট। আমি বাঁশি বাজানো শিখছি। উপভোগও করছি। আমার মনে হয়, যখন ম্যাচ থাকে না, প্র্যাকটিস থাকে না তখন যে সময়টা পাই, তখন এসব করি। ইউ টিউবে বাঁশি শোনার পর বাঁশি বাজানো শেখার প্রতি আগ্রহ তৈরি হয়। এতে অনেকটাই চাপমুক্ত থাকা যায়। হোটেলের ঘরে বসে গল্প করার থেকে কিছু একটা শেখা ভালো বলে আমার মনে হয়েছে।’
দিল্লির ছেলে শিখর ধাওয়ানকে মাঝে মধ্যেই উড়ে যেতে হয় মেলবোর্নে। কারণ, তাঁর স্ত্রী আয়েশা ও সন্তানরা অস্ট্রেলিয়ার ওই শহরে থাকে। এই প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘ছেলে-মেয়ের লেখাপড়া থাকে। তাই ওদের সময় সময় পাশে পাই না। তবে দিন পনোরোর ছুটি পেলেই আমি মেলবোর্ন চলে যাই ওদের সঙ্গে সময় কাটানোর জন্য।’
15th  May, 2019
তিন ফরম্যাটেই অধিনায়ক কোহলি
তরুণদের উপরেও আস্থা নির্বাচকদের
দেড় বছর পর টেস্ট দলে ঋদ্ধিমান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জল্পনা শেষ! বিরাট কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০, ওয়ান ডে এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। মহেন্দ্র সিং ধোনি আগেই জানিয়ে দিয়েছিলেন, আগামী দু’মাস তিনি আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবেন। তাই মাহিকে বাইরে রেখেই দল গড়েছেন জাতীয় নির্বাচকরা।
বিশদ

 ধোনি জানে কখন থামতে হবে: প্রসাদ

  মুম্বই, ২১ জুলাই: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ফলে তাঁকে বাইরে রেখেই রবিবার ঘোষিত হয়েছে ভারতীয় দল। তবু দল নির্বাচনী সভা শেষে সাংবাদিক সম্মেলনে ফিরে এল ধোনির অবসর প্রসঙ্গ। জবাবে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ সাফ জানিয়ে দিলেন, ধোনির মতো কিংবদন্তি ক্রিকেটার জানেন কখন সরে দাঁড়াতে হয়।
বিশদ

ফাইনালে হারলেন সিন্ধু

জাকার্তা, ২১ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনে রানার্স হলেন পিভি সিন্ধু। রবিবার ফাইনালে স্ট্রেট গেমে সিন্ধু হারলেন জাপানের আকেন ইয়ামাগুচির কাছে। ভারতীয় তারকা হারলেন ১৫-২১, ১৬-২১ পয়েন্টে। ম্যাচটি জিততে ৫১ মিনিট সময় নেন জাপানি খেলোয়াড়।
বিশদ

 এফপিএআই’র অনুষ্ঠানে বর্ষসেরা সুনীল ছেত্রী

  নিজস্ব প্রতিবেদন: ভারতের ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এফপিএআই) বিচারে বর্ষসেরা ভারতীয় ফুটবলারের সম্মান পেলেন বেঙ্গালুরু এফসি’র অধিনায়ক সুনীল ছেত্রী। এই লড়াইয়ে ছিলেন জবি জাস্টিন, সুসাইরাজ, রোলিন বর্জেস, গুরপ্রীত সিং সান্ধু। আই লিগ ও আইএসএলে খেলা ফুটবলারদের ভোটে প্রতিবছর এই শ্রেষ্ঠত্ব নির্ধারণ করা হয়।
বিশদ

  বায়ার্ন মিউনিখের কাছে হারল রিয়াল মাদ্রিদ

 লস অ্যাঞ্জেলস, ২১ জুলাই: রিয়াল মাদ্রিদে দ্বিতীয় ইনিংস শুরু করার পরেই দল পুনর্গঠনের কাজে হাত দিয়েছেন জিনেদিন জিদান। তাঁর পরামর্শেই চেলসি থেকে বেলজিয়ান গেমমেকার ইডেন হ্যাজার্ডকে নেওয়া হয়েছে। তবে সাফল্যের চূড়ায় পৌঁছানোর জন্য এখনও প্রচুর পরিশ্রম করতে হবে জিজুকে।
বিশদ

  শতবার্ষিকী সফল করতে ভিডিও বার্তা বাইচুংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের সাধারণ সমর্থকরা একটি ব্যাপারে রীতিমতো ধন্দে। তাঁরা বুঝতে পারছেন না এত জাঁকজমক করে শতবর্ষ হচ্ছে, কিন্তু ফুটবল টিমের এই রকম হতশ্রী অবস্থা কেন? এখানে উল্লেখ্য, শতবর্ষে ক্লাবের ইনভেস্টরের কোনও ভূমিকা নেই। আবার ফুটবল টিমের ব্যাপারে নেই সাবেক কর্তারা।
বিশদ

  সেমি-ফাইনাল থেকে বিদায় পেজ জুটির

 নিউপোর্ট, ২১ জুলাই: এটিপি হল অব ফেম ওপেনের সেমি-ফাইনাল থেকে ছিটকে গেলেন লিয়েন্ডার পেজ ও মার্কাস ড্যানিয়েল জুটি। তৃতীয় বাছাই জুটি ৬-৩, ৬-৭ (৮), ৯-১১ সেটে হারেন অবাছাই জুটি মার্সেল গ্রানোলার্স ও সের্গেই স্টাখোভস্কি জুটির কাছে।
বিশদ

ভুল স্বীকার ধর্মসেনার

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না।
বিশদ

ব্যস্ত থাকবেন আধা সামরিকবাহিনীর কাজে
ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে
নিজেকে সরিয়ে নিলেন ধোনি

 নয়াদিল্লি, ২০ জুলাই: ওয়েস্ট ইন্ডিজের সফরের দল নির্বাচন রবিবার। ঠিক তার আগেই নিজেকে সরিয়ে নিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই ইঙ্গিত আগেই দিয়েছিলেন মাহি। তবুও তাঁকে নিয়ে জল্পনা থামছিল না। বিশ্বকাপের মাঝেই শোনা গিয়েছিল, তিনি অবসরের পরিকল্পনা করে ফেলেছেন। বিশ্বকাপ শেষ হলেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানাবেন মাহি। কিন্তু বিশ্বকাপ শেষ হয়ে গেলেও ধোনি কিংবা বিসিসিআই-কোনও পক্ষই কিছু জানায়নি।
বিশদ

21st  July, 2019
বোর্ডের নিয়ম ভেঙে বিপাকে
এক সিনিয়র ক্রিকেটার

  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, বোর্ডের নিয়ম লঙ্ঘন করে ভারতীয় দলের এক সিনিয়র ক্রিকেটার তাঁর স্ত্রীকে সঙ্গে রেখেছিলেন পনেরো দিনের বেশি।
বিশদ

21st  July, 2019
 মোহন বাগান দিবসের মঞ্চে অন্য জগতের বিশিষ্টরাও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৯ জুলাই মোহন বাগান দিবসের মঞ্চে থাকবেন অন্য জগতের বিশিষ্ট ব্যক্তিরা। সব কিছু ঠিকঠাক চললে সেদিন মঞ্চে সম্মানিত হবেন টালিগঞ্জের শীর্ষস্থানীয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি ও নামী নাট্য ব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার। এই দু’জনের সঙ্গে চুনী গোস্বামী, ভেস পেজ এবং সৌরভ গাঙ্গুলির হাতে তুলে দেওয়া হবে আজীবন সদস্যকার্ড।
বিশদ

21st  July, 2019
  ফাইনালে পিভি সিন্ধু

 জাকার্তা, ২০ জুলাই: ইন্দোনেশিয়া ওপেন সুপার সিরিজ ব্যাডমিন্টনের ফাইনালে উঠলেন বিশ্বের পাঁচ নম্বর পিভি সিন্ধু। এ মরশুমে তিনি প্রথম কোনও মেজর টুর্নামেন্টের ফাইনালে উঠলেন। শনিবার সিন্ধু ২১-১৯, ২১-১০ পয়েন্টে হারালেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন চেন ইউ ফেই’কে। হায়দরাবাদি তনয়া জিততে সময় নেন ৪৬ মিনিট।
বিশদ

21st  July, 2019
প্রেসিডেন্টস কাপ বক্সিংয়ে ভারতের প্রথম সোনা জয় শিবা থাপার

 নয়াদিল্লি, ২০ জুলাই: প্রেসিডেন্টস কাপ বক্সিংয়ে ভারতের প্রথম সোনার পদক জিতলেন চারবারের এশিয়ান পদকজয়ী শিবা থাপা। কাজাখস্তানের আস্তানায় এই প্রতিযোগিতার ফাইনালে ওয়াক-ওভার পান শিবা।
বিশদ

21st  July, 2019
 আফ্রিকান চ্যাম্পিয়ন আলজেরিয়া

 কায়রো, ২০ জুলাই: সেনেগালকে হারিয়ে দ্বিতীয়বারের জন্য আফ্রিকান নেশনস কাপে চ্যাম্পিয়ন হল আলজেরিয়া। শুক্রবার রাতের ফাইনালে রিয়াদ মাহরেজেরা জিতলেন ১-০ গোলে। সেই সঙ্গে ৩৯ বছর বাদে দ্বিতীয়বার আফ্রিকা সেরা হল তারা। আর সেটা ম্যাচের ৭৯ সেকেন্ডে পেয়ে যাওয়া একমাত্র আত্মঘাতী গোলের সুবাদে।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার 
পদত্যাগ করলেন বিধাননগরের সব্যসাচী দত্ত ঘনিষ্ঠ প্রসেনজিৎ সর্দার। মেয়র ইন ...বিশদ

05:15:43 PM

মুম্বইয়ে এমটিএনএলের বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

মুম্বইয়ের বান্দ্রায় এমটিএনএলের বিল্ডিংয়ে আগুন। খবর পেয়ে অকুস্থলে পৌঁছাল দমকলের ...বিশদ

04:24:09 PM

৩০৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:14:19 PM

চন্দ্রযান-২-র উৎক্ষেপণ সফল 

02:49:00 PM

চিড়িয়াখানার সামনে হাইটবারে আটকে লরি, যানজট 
আলিপুর চিড়িয়াখানার সামনে বেলভেডেয়ার রোডে হাইট বারে আটকাল লরি। তার ...বিশদ

02:20:38 PM

চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ মহিলার 
এ জে সি বোস রোডের চিত্রকূট বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে ...বিশদ

01:31:39 PM