Bartaman Patrika
খেলা
 

 বিশ্বকাপ দলে ঋষভকে রাখা উচিত: নেহরা

নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: ঋষভ পন্থকে বিশ্বকাপ দলে রাখার জন্য সওয়াল করলেন প্রাক্তন পেসার আশিস নেহরা। নিজের দাবির স্বপক্ষে বেশ কয়েকটি কারণ তুলে ধরেছেন তিনি। নেহরা জানিয়েছেন, ‘বিশ্বকাপের মতো বড় ইভেন্টে এমন ক্রিকেটার দরকার, যার মধ্যে এক্স ফ্যাক্টর রয়েছে। ঋষভ পন্থ শুধু দলকে সাহায্য করে না, ও একজন ভালো ম্যাচ উইনার। সেই কারণেই বিশ্বকাপ দলে ঋষভকে রাখা উচিত।’ ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য আশিস নেহার আরও বলেছেন, ‘ভারতের ব্যাটিং লাইন-আপে শিখর ধাওয়ান ছাড়া প্রথম সাতে আর কোনও বাঁ-হাতি নেই। বাঁ-হাতি ও ডান হাতি ব্যাটসম্যানের সামঞ্জস্য গড়ে তোলা দরকার। সেই কারণেই ঋষভকে দলে রাখা দরকার।’
দ্বিতীয় কারণ হিসাবে নেহরা বলেন, ‘ঋষভ ১ থেকে ৭ নম্বর পর্যন্ত পজিশনে ব্যাট করতে পারে। তাই বিরাট কোহলি ও টিম ম্যানেজমেন্ট ওকে নানাভাবে কাজে লাগাতে পারে।’ তৃতীয় কারণ হিসাবে নেহরা তুলে ধরেছেন, ঋষভ পন্থের বিশাল ছক্কা মারার পারদর্শিতাকে। পাশাপাশি একক দক্ষতায় ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে ঋষভের। এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন পেসারটি।

 বোর্ডের পরীক্ষা ও ট্রেনিং, দুটোই একইসঙ্গে সামলে যাচ্ছেন হিমা

  নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: খেলার পাশাপাশি প্রয়োজন শিক্ষাগত যোগ্যতা। এটা বুঝেই ট্রেনিংয়ের সঙ্গে বোর্ডের পরীক্ষায় ভালো ফল করতে চান ভারতের নয়া ‘স্প্রিন্ট সেনসেশন’ হিমা দাস। ৪০০ মিটারে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন অসমের এই অ্যাথলিট গত এশিয়ান গেমসে জাতীয় রেকর্ড (৫০.৭৯ সেকেন্ড) গড়ে রুপো জেতেন।
বিশদ

আজ অস্ট্রেলিয়া সিরিজের দল নির্বাচন
ফিরতে পারেন উনাদকাট

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি: বাঁ-হাতি পেসার খলিল আহমেদের উপর সম্পূর্ণ আস্থা রাখতে পারছেন না কোচ। তাই জয়দেব উনাদকাটকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ দেওয়া হতে পারে। পাশাপাশি তৃতীয় ওপেনার খুঁজছে ভারত।
বিশদ

লালডানমাওইয়ার হ্যাটট্রিকে
লাজংকে চূর্ণ করে
তৃতীয় স্থানে ইস্ট বেঙ্গল

সোমনাথ বসু : দু’জনের পরনে ডেনিম জিনস ও লাল-হলুদ জার্সি। গালে প্রিয় ক্লাবের রংয়ের শৈল্পিক আঁচড়। গ্যালারিতে দাঁড়িয়ে সারাক্ষণ উৎসাহ দিয়েছেন জবি জাস্টিন-এনরিকেদের। ম্যাচ শেষে হাসিমুখে যুবভারতী ক্রীড়াঙ্গনের মেন গেটের সামনে সেলফি তুলতে ব্যস্ত বেলেঘাটার অম্লান ও কোয়েল।
বিশদ

আয়াখস খেলল, রিয়াল মাদ্রিদ জিতল

 রাতুল ঘোষ : বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে গত তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে আক্রমণের ঝড়ে উড়িয়ে দিয়েও এফসি আয়াখস ১-২ গোলে পরাজয় বরণ করল।
বিশদ

জাতীয় ব্যাডমিন্টনের শেষ আটে সিন্ধু
অসমান সারফেস নিয়ে চরম অসন্তোষ সাইনার

  গুয়াহাটি, ১৪ ফেব্রুয়ারি: স্ট্রেট গেমে জিতে সিনিয়র জাতীয় ব্যাডমিন্টনের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন পিভি সিন্ধু। একইদিনে অসমান সারফেসের জন্য গতবারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল সিঙ্গলস ম্যাচ খেলেননি। ফলে আয়োজকদের আবার তিনটি প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের সূচি বদলাতে হচ্ছে।
বিশদ

 জঙ্গি হানা সত্ত্বেও আই লিগেই ফোকাস রিয়াল কাশ্মীরের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রীনগরের যে হোটেলে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসনসহ বিদেশি এবং ভিন রাজ্যের ফুটবলাররা থাকেন সেই হোটেল থেকে পুলওয়ামার দূরত্ব ১৫ কিমি। তবে পুলওয়ামায় জঙ্গি হানার কোনও প্রভাব রিয়াল কাশ্মীর শিবিরে পড়েনি।
বিশদ

দীর্ঘ ১৫ বছর পর টিটি’তে ‘ইউনাইটেড বেঙ্গল’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ ১৫ বছর পর টেবল টেনিসে এবার ‘ইউনাইটেড বেঙ্গল’। সেই ২০০৪-০৫ সালে বাংলার টেবল টেনিসের দু‌ই শীর্ষ কর্তা প্রবীর মিত্র ও গোপীনাথ ঘোষের লড়াইয়ে তিন টুকরো হয়ে যায় বাংলার টিটি ইউনিটটি। গত দেড় দশকে প্রায় ১০ বার তিনটি সংস্থাকে একত্রিত করার চেষ্টা করা হয়।
বিশদ

 বিধায়ক কাপে দ্বিতীয় দিনের খেলায় জয়ী দিনহাটা ক্লাব

 সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা বিধায়ক কাপের ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় দিনহাটা ক্লাব জয়ী হল। বৃহস্পতিবার দিনহাটা সংহতি ময়দানে তারা নিউ কোচবিহার টার্নিং পয়েন্ট ক্লাবকে চার উইকেটে হারায়। শুক্রবার আলিপুরদুয়ার রেইনবো ক্লাবের সঙ্গে দিনহাটা ইয়ং ওয়ারিয়র্স ক্লাবের খেলা হবে।
বিশদ

 জাতীয় স্তরের স্কুল ক্রীড়ায় সফল পুরশুড়ার দুই বোন

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে এসেছে।
বিশদ

ইরানি কাপ: লিড পেল বিদর্ভ

 নাগপুর, ১৪ ফেব্রুয়ারি: ইরানি কাপে অবশিষ্ট ভারতীয় একাদশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৯৫ রানের লিড পেল বিদর্ভ। ৬ উইকেটে ২৪৫ নিয়ে এদিন শুরু করে রনজি চ্যাম্পিয়নরা। অক্ষয় কারনেওয়ারের অনবদ্য শতরানের সুবাদে প্রথম ইনিংসে বিদর্ভ অবশিষ্ট ভারতীয় একাদশের ৩৩০ রানের জবাবে ৪২৫ রান তোলে।
বিশদ

 ফাইনালে সেন্ট জেমস-নবনালন্দা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি আয়োজিত মেয়রস কাপ টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে সেন্ট জেমস ও নবনালন্দা স্কুল।
বিশদ

ভুবনেশ্বরে ২৯ মার্চ থেকে সুপার কাপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভুবনেশ্বরে আগামী ২৯ মার্চ থেকে চলবে সুপার কাপের খেলা। ফাইনাল ১৩ এপ্রিল। সুপার কাপের কো-অর্ডিনেটর সুনন্দ ধর জানিয়েছেন,‘আইএসএল ও আই লিগের প্রথম ছয়টি দল সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। আই লিগ ও আইএসএলের সপ্তম থেকে দশম স্থানাধিকারী দল বাছাই পর্বে খেলবে।
বিশদ

 ইউটার উপর বিরক্ত মোহন বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুরে রওনা দিয়ে বিকেল সাড়ে চারটা নাগাদ আইজলে পৌঁছায় মোহন বাগান দল। সন্ধ্যায় হোটেলের সামনেই হাল্কা স্ট্রেচিং করেন মোহন বাগান ফুটবলাররা। আইজলের আবহাওয়া এখন মনোরম। শুক্রবার এগারোয় স্টেডিয়ামে প্র্যাকটিস করবে মোহন বাগান। দলের সঙ্গে আইজলে যাননি ইউটা। 
বিশদ

 ক্রিকেট ডার্বিতে সেঞ্চুরি পঙ্কজের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি’র প্রথম ডিভিসন লিগে ডার্বি ম্যাচে প্রথম ইনিংসে পঙ্কজ সাউয়ের ১১৪ রানের উপর ভর করে ইস্ট বেঙ্গল ৬৮ ওভারে ২৬৭ রান তুলেছে। তবে একটা সময় ৮৩ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল ইস্ট বেঙ্গলের। সেখান থেকে পঙ্কজ সিং দলকে টেনে তোলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM