Bartaman Patrika
খেলা
 

 রুদ্ধশ্বাস ম্যাচে হেরে সিরিজ খোয়াল ভারত

 নিউজিল্যান্ড ২১২/৪  ভারত ২০৮/৬

হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-২০ সিরিজ জেতার সুযোগ অল্পের জন্য হাতছাড়া করল ভারত। রবিবার সেডন পার্কে রুদ্ধশ্বাস ম্যাচে ‘টিম ইন্ডিয়া’কে ৪ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড। সেই সঙ্গে ওয়ান ডে সিরিজে হারের বদলাও নিলেন কেন উইলিয়ামসনরা।
এই মাঠেই প্রথম টি-২০ ম্যাচে বড় ব্যবধানে হারতে হয়েছিল ভারতকে। সেই ভূত আজও তাড়া করেছিল ভারতীয় দলকে। কারণ প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪ উইকেটে ২১২ রানের বিশাল স্কোর খাড়া করে রহিত শর্মাদের সামনে। তবে অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে ভারতীয় ব্যাটসম্যানরা এদিন অঙ্ক কষে ম্যাচটা জেতার চেষ্টা করেছিলেন। শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৬ রান। তার আগে দীনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়ার জুটি দারুণ জমে গিয়েছিল। দুর্ধর্ষ ব্যাটিং করছিলেন ক্রুনাল। অতীতে এরকম কঠিন ম্যাচ জেতানোর নজির রয়েছে কার্তিকের। তাই সেডন পার্কে হাজার হাজার ভারতীয় সমর্থক শেষ পর্যন্ত জয়ের আশায় বিভোর ছিলেন। কিন্তু অভিজ্ঞতাকে পুঁজি করে কিউয়ি পেসার টিম সাউদি বুদ্ধিদীপ্ত বোলিং করে ভারতের মুখের গ্রাস কার্যত ছিনিয়ে নেন। কার্তিক প্রথম বলে নেন দু’রান। পরের বলে কোনও রান হয়নি। তৃতীয় বলে সিঙ্গলস নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন ক্রুনাল। কিন্তু কার্তিক তাঁকে ফিরিয়ে দেন। পরের বলে এক রান নেন কার্তিক। শেষ দু’বলে ১২ রান করলে ম্যাচটি টাই হতো। কিন্তু পঞ্চম বলে এক রান নেন ক্রুনাল। পরের বলটি ওয়াইড হয়। শেষ ডেলিভারিতে ছক্কা হাঁকান কার্তিক। ততক্ষণে অনেকটা দেরি হয়ে গিয়েছিল। ভারতের স্কোর ৬ উইকেটে ২০৮ রানেই থেমে যায়।
ওপেনার শিখর ধাওয়ান (৫) শুরুতেই আউট হয়ে যান। প্রাথমিক ধাক্কা কাটিয়ে রহিত শর্মা ও বিজয় শঙ্কর দ্বিতীয় উইকেটে যোগ করেন ৭৫ রান। ধীরে ধীরে ম্যাচে ফিরে আসে ভারত। ঠিক তখনই বিজয় ২৮ বলে ৪৩ রান করে মাঠ ছাড়েন। গত ম্যাচে ভালো ব্যাট করলেও এদিন তাড়াহুড়ো করতে গিয়ে আউট হয়ে যান ঋষভ পন্থ (১২ বলে ২৮ রান)। রহিত শর্মা শুরুটা ভালো করলেও মোক্ষম সময়ে তিনিও উইকেট হারান। রহিতের সংগ্রহ ৩৮ রান। শুরু থেকেই দ্রুত গতিতে রান তোলার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া। বেশ ভালোই ব্যাট করছিলেন তিনি। কিন্তু বাউন্ডারি হাঁকাতে গিয়ে তাঁর ব্যাট হাত থেকে ফসকে যায়। ব্যাটে-বলে ঠিকভাবে সংযোগ না ঘটায় কেন উইলিয়ামসনের হাতে তাঁর ক্যাচ জমা পড়ে। হার্দিক ১১ বলে ২১ রান করে ডাগ-আউটে ফেরেন। ২৪ রানের ব্যবধানে ভারতের পর পর চারটি উইকেট তুলে নিয়ে ম্যাচের উপর জাঁকিয়ে বসার চেষ্টা করেছিল নিউজিল্যান্ড। একটা সময় জয়ের জন্য ভারতের দরকার ছিল ৩০ বলে ৬৮ রান। তখনই মহেন্দ্র সিং ধোনি ২ রানে আউট হয়ে দলকে আরও চাপে ফেলে দেন। যদিও ক্রুনাল পান্ডিয়ার ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা করে ভারত। তাঁকে যোগ্য সঙ্গত দেন দীনেশ কার্তিক। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ক্রুনাল ১৩ বলে ২৬ রানে অপরাজিত থাকেন। আর দীনেশ অপরাজিত থাকেন ১৬ বলে ৩৩ রানে। কিন্তু স্নায়ুর লড়াইয়ে শেষ পর্যন্ত ঘরের মাঠে বাজিমাত করে কিউয়িরাই।
নিউজিল্যান্ডের বড় স্কোর খাড়া করার পিছনে বড় অবদান রয়েছে ওপেনার কলিন মুনরোর। ৪০ বলে তাঁর সংগ্রহ ৭২ রান। মুনরোর ইনিংসে রয়েছে পাঁচটি চার ও পাঁচটি ছক্কা। ওপেনিং জুটিতে মুনরো ও টিম সেইফার্ট ৮০ রান যোগ করেন। প্রথম ম্যাচেও অনবদ্য ব্যাটিং করেছিলেন সেইফার্ট। এদিনও তাঁর ঝোড়ো ব্যাটিংয়ের সামনে বেশ অসহায় দেখিয়েছে ভারতীয় বোলারদের। কিন্তু ধোনির বিচক্ষণতায় সেইফার্ট ২৫ বলে ৪৩ রান করে স্টাম্পড হন। তিনটি চার ও তিনটি ছক্কা হাঁকান কিউয়ি ওপেনারটি। কেন উইলিয়ামসন করেন ২১ বলে ২৭ রান। কলিন ডি’গ্র্যান্ডহোম ১৬ বলে যোগ করেন ৩০ রান। ড্যারিল মিশেল ১১ বলে ১৯ ও রস টেলর ৭ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন মুনরো। সিরিজের সেরা পুরস্কার ছিনিয়ে নিয়েছেন সেইফার্ট।
11th  February, 2019
 বিশ্বকাপে ভারতকে এগিয়ে রাখছেন সৌরভ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুয়ারে কড়া নাড়ছে আইসিসি বিশ্বকাপ। বিরাট কোহলির নেতৃত্বে ভারত কি পারবে তৃতীয়বার বিশ্বচ্যাম্পিয়ন হতে, সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটপ্রেমীদের মনে। তবে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি আসন্ন বিশ্বকাপে বিরাটের ‘টিম ইন্ডিয়া’কে খেতাবের দৌড়ে এগিয়ে রাখলেন।
বিশদ

অবিশ্বাস্য ফর্মে থাকা রাসেলকে আরও আগে নামাক কেকেআর

 হর্ষ ভোগলে: কলকাতা নাইট রাইডার্স টিমটা সত্যিই অবোধ্য। কখনও ওরা সমর্থকদের মনে আনন্দের জোয়ার বইয়ে দিচ্ছে, তো কখনও কাঁদিয়ে বাড়ি পাঠাচ্ছে। টানা চারটি ম্যাচে জয়ের পর টানা পাঁচটিতে হার। সাফল্যের শিখর থেকে একেবারে ব্যর্থতার অতল গহ্বরে। এমনটা হবে ভাবাই যায়নি। এখনও ওদের হাতে রয়েছে চারটি ম্যাচ।
বিশদ

  লোধা’র সুপারিশ না মানলে বোর্ডের অনুদান বন্ধ

 নয়াদিল্লি, ২৪ এপ্রিল: সুপ্রিম কোর্ট নিযুক্ত অ্যামিকাস ক্যুরি বুধবার ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ডের (বিসিসিআই) অনুমোদিত রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে সাফ জানিয়ে দিল যে, জাস্টিস লোধার শুদ্ধিকরণের সুপারিশগুলি অক্ষরে অক্ষরে পালন না করলে তারা অদূর ভবিষ্যতে বোর্ডের আর্থিক অনুদান পাবে না।
বিশদ

  রুপো জিতলেন অমিত, ব্রোঞ্জ রাহুলের

 জিয়ান (চীন), ২৪ এপ্রিল: এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপের ফ্রিস্টাইলে অমিত ধানকার রুপো জিতলেন। কমনওয়েলথ গেমসে চ্যাম্পিয়ন রাহুল আওয়ার ব্রোঞ্জ জিতলেন পুরুষদের ফ্রিস্টাইল কুস্তিতে।
বিশদ

 বিশ্বকাপের আগে পিঠের চোট নিয়ে চিন্তিত ধোনি

  চেন্নাই, ২৪ এপ্রিল: পিঠের পুরানো ব্যথা চিন্তায় ফেলেছে মহেন্দ্র সিং ধোনিকে। কারণ সামনেই ওয়ান ডে ক্রিকেট বিশ্বকাপ। এই অবস্থায় চোট যাতে আরও খারাপ জায়গায় না যায় তা নিয়ে রীতিমতো সতর্ক তিনি। প্রয়োজনে কিছুদিনের জন্য জন্য বিশ্রাম নিয়ে বিশ্বকাপের আগে পিঠের ব্যথা সারিয়ে নেওয়ার কথাও ভাবছেন মাহি।
বিশদ

বিশ্ব টিটি’তে ভারতের একমাত্র ভরসা সাথিয়ান

 নয়াদিল্লি, ২৪ এপ্রিল: বিশ্ব টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে ভারতের এখন একমাত্র ভরসা জি সাথিয়ান। বুদাপেস্টে বুধবার ‘রাউন্ড অব ৬৪’ সাথিয়ান ১১-৫, ১১-৯, ৬-১১, ১১-৭, ১১-৬ পয়েন্টে হারান রোমানিয়ার ক্রিশ্চিয়ান প্লেটিকে। বিশ্বের ২৮ নম্বর সাথিয়ান পরের রাউন্ডে খেলবেন বিশ্বের সাত নম্বর ব্রাজিলের হুগো ক্যালডেরানোর বিরুদ্ধে।
বিশদ

রাজস্থানকে হারিয়ে আশা জাগিয়ে রাখতে মরিয়া নাইটরা
বিরাটদের উদাহরণ টেনে বার্তা শাহরুখের

 সুকান্ত বেরা: মা ফ্লাইওভার দিয়ে যেতে যেতে চোখে পড়বে কলকাতা নাইট রাইডার্সের একাধিক হোর্ডিং। তারই একটায় আন্দ্রে রাসেলের সঙ্গে কুলদীপ যাদব, রবীন উথাপ্পা কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে। নীচে লেখা-- ‘আখরি দম তক, আখরি রান তক।’ কাকতলীয় হলেও এখন এটাই নাইটদের সংসারে চিরসত্য!
বিশদ

আলাভেসকে হারিয়ে খেতাব
কার্যত নিশ্চিত বার্সেলোনার

 মাদ্রিদ, ২৪ এপ্রিল: লা লিগা কার্যত ঘরে তুলে ফেলল বার্সেলোনা। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে আলাভেসকে হারানোর ফলে ৮০ পয়েন্টে পৌঁছাল আর্নেস্তো ভালভার্দের দল। বুধবার ওয়ান্ডা মেট্রোপলিটানোয় ভ্যালেন্সিয়ার কাছে আতলেতিকো মাদ্রিদ হারলেই চ্যাম্পিয়ন হবে কাতালন ক্লাবটি।
বিশদ

 জুন মাসে আলিপুরদুয়ারে শুরু হচ্ছে এমএলএ কাপ নক আউট ফুটবল টুর্নামেন্ট

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার বিধানসভা ক্ষেত্রের ফুটবল দলগুলিকে নিয়ে আগামী জুন মাসে আলিপুরদুয়ারে শুরু হচ্ছে প্রথম এমএলএ কাপ নক আউট ফুটবল টুর্নামেন্ট। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে এই নতুন ফুটবল টুর্নামেন্ট শুরু হচ্ছে।
বিশদ

 জেলা ক্রীড়া সংস্থার গদির লড়াইয়ে সংকটে কোচবিহারের ক্রীড়াঙ্গন

বিএনএ, কোচবিহার: কোচবিহারে জেলা ক্রীড়া সংস্থার অন্দরে নানা জটিলতার জেরে রাজ্যস্তরের বিভিন্ন খেলায় অংশ নিতে গিয়ে হোঁচট খাচ্ছেন জেলার কৃতী খেলোয়াড়দের একাংশ। একটি প্রতিযোগিতায় জেলা থেকে একাধিক টিম পাঠানো হচ্ছে। কিন্তু একটা টিমকে মান্যতা দিচ্ছে রাজ্য ক্রীড়া সংস্থা। এনিয়ে দু’পক্ষের মধ্যে ঠান্ডাযুদ্ধ চরমে উঠেছে।
বিশদ

ক্যাপ্টেনের সঙ্গে কিং খানের বৈঠক নিয়ে জল্পনা
নেতা দীনেশ কার্তিকের উপরই আস্থা!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টানা পাঁচটি ম্যাচ হেরে ছন্নছাড়া কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৯ উইকেটে পরাজয় নাইট শিবিরে জোর ধাক্কা দিয়েছে। অধিনায়কের পদ থেকে দীনেশ কার্তিককে সরানোর জোরালো দাবি তুলেছেন সমর্থকরা।
বিশদ

24th  April, 2019
জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে
আজ পাঞ্জাবের মুখোমুখি
বিরাটের আরসিবি

 বেঙ্গালুরু, ২৩ এপ্রিল: খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আটটির মধ্যে সাতটি ম্যাচ হেরে কার্যত দ্বাদশ আইপিএল থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছিলেন বিরাট কোহলিরা। কিন্তু ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে ও ঘরের মাঠে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে রুদ্ধশ্বাস ম্যাচে হারানোর পর প্লে-অফের ক্ষীণ আশা জেগে উঠেছে আরসিবি শিবিরে।
বিশদ

24th  April, 2019
পন্থের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ-পন্টিং
বিশ্বকাপ সুযোগ না পাওয়ায় জেদ বেড়ে গিয়েছিল: ঋষভ

 জয়পুর, ২৩ এপ্রিল: বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ার ক্ষোভটা ছিটকে বেরোল ঋষভ পন্থের ব্যাট থেকে। সোমবার সোয়াই মানসিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৩৬ বলে ৭৮ রানে অপরাজিত থেকে তিনি দিল্লি ক্যাপিটালসকে জয় এনে দেন। যার সুবাদে দিল্লি ক্যাপিটালস পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে আসে।
বিশদ

24th  April, 2019
  ৫৪ বছরের খেতাব জয়ের খরা কাটাতে চান সিন্ধু-সাইনা

 উহান (চীন), ২২ এপ্রিল: টানা তিনটি টুর্নামেন্ট খেলার পর এক সপ্তাহ বিশ্রাম। তারপর আবার সার্কিটে ফিরছেন পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে। যা শুরু হচ্ছে বুধবার।
বিশদ

24th  April, 2019

Pages: 12345

একনজরে
সুব্রত ধর  বহরমপুর, বিএনএ: ভোট মেটার পরও মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের একাংশের ব্যস্ততা কাটেনি। বুধবার সকালে মুর্শিদাবাদ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আবু তাহের ...

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটায় আলিপুরদুয়ার জেলার প্রথম স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছে। ফালাকাটার টাউন ক্লাবের মাঠে এই স্টেডিয়াম তৈরি হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্টেডিয়ামের কাজ শুরু হওয়ায় ফালাকাটা সহ জেলার ক্রীড়া মহলে খুশির হাওয়া ছড়িয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়। ...

সংবাদদাতা, ধনেখালি: বুধবার সকালে তারকেশ্বর বিধানসভা ও ধনেখালি থানার অন্তর্গত গোপীনাথপুর ১ ও ২ পঞ্চায়েত এলাকায় প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। হুডখোলা ৩০টি টোটো, প্রায় ৫০টি বাইক নিয়ে শোভাযাত্রা করেন তৃণমূল প্রার্থী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম ...বিশদ

08:16:47 AM

আজ বারাণসীতে রোড শো, কাল মনোনয়ন পেশ মোদির
বারাণসী লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার আগের ...বিশদ

08:15:00 AM

আজকের রাশিফল
মেষ: অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। বৃষ: সাংসারিক সমস্যার সমাধানসূত্র পাওয়ার ইঙ্গিত। ...বিশদ

08:09:27 AM

অশীতিপর বৃদ্ধাকে অ্যাসিড ছুঁড়ে গ্রেপ্তার ৭৫ বছরের বৃদ্ধ
৮০ বছরের বৃদ্ধার উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল এক ৭৫ ...বিশদ

08:00:00 AM

কিংস ইলেভেন পাঞ্জাবেকে ২০৩ রানের টার্গেট দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 

24-04-2019 - 09:47:04 PM

সিউড়িতে পথ অবরোধ বিজেপির
দলীয় কর্মীকে মারধর ও অপহরণের অভিযোগে সিউড়ি ডিএম অফিসের সামনে ...বিশদ

24-04-2019 - 09:44:24 PM