Bartaman Patrika
খেলা
 

লিড নিয়েও হার ইস্ট বেঙ্গলের

 চেন্নাই সিটি- ২                            ইস্ট বেঙ্গল- ১
(পেড্রো, রোমারিও)                   (লালডানমাওইয়া)

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের খেতাব নির্ধারণে অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ৪৮ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও হেরে গেল ইস্ট বেঙ্গল। সেই সঙ্গে আলেজান্দ্রোর দলকে হারিয়ে আই লিগ খেতাব জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে গেল চেন্নাই সিটি এফসি। পিছিয়ে পড়ে দুরন্ত প্রত্যাঘাতে তিন পয়েন্ট তুলে নেওয়ায় নওয়াজ আকবরের দলের পয়েন্ট গিয়ে দাঁড়াল ১২ ম্যাচে ২৭। জাতীয় লিগ কিংবা আই লিগের অতীত পরিসংখ্যান বিশ্লেষণ করলে দেখা যায় যতগুলি ম্যাচ হয় তার দ্বিগুণ পয়েন্ট সংগ্রহ করলেই খেতাব জয় নিশ্চিত। তাই বাকি আট ম্যাচে ১৩-১৪ পয়েন্ট পেলে চেন্নাই সিটি এফসি অন্য দলগুলির ধরাছোঁয়ার বাইরে চলে যাবে বলে ফুটবল মহল মনে করছে। এদিনের হারে ‌ইস্ট বেঙ্গলের পয়েন্ট হল ১১ ম্যাচে ১৯। পয়েন্ট নষ্টকে ভিত্তি ধরলে এক নম্বরে থাকা চেন্নাইয়ের থেকে পাঁচ পয়েন্ট‘পিছিয়ে’ গেল ইস্ট বেঙ্গল। ম্যাচের সূচনায় গোল পেয়ে যাওয়ায় কোয়েম্বাটোর থেকে এক পয়েন্ট নিয়ে ফেরা উচিত ছিল ইস্ট বেঙ্গলের। অ্যাওয়ে ম্যাচে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া একটা বড় ফ্যাক্টর। কিন্তু মাত্র ২৩ ঘণ্টা আগে পৌঁছে ম্যাচ খেলতে নামার মধ্যে আলেজান্দ্রোর পরিকল্পনাহীনতাই চোখে পড়েছে। তাঁর বোঝা উচিত ছিল ভুবনেশ্বর ও কোয়াম্বাটোরের দূরত্বর মধ্যে বিশাল ফারাক আছে। আই লিগে ছটি ম্যাচ পর হারল ইস্ট বেঙ্গল। আপাতত তারা ছয় নম্বরে। তবে শুক্রবার ইন্ডিয়ান অ্যারোজকে যুবভারতীতে হারাতে পারলে লিগ টেবলে অনেকটাই উপরে উঠে আসবে লাল-হলুদ।
সোমবার ম্যাচের প্রথমার্ধের প্রথম ২০ মিনিট ইস্ট বেঙ্গলের আধিপত্য ছিল। তারপর মাঠ জুড়ে শুধুই চেন্নাই। সার্বিক বল পজেশন ৫৯ শতাংশ। মাঠে চেন্নাইয়ের খুব বেশি সমর্থক ছিল না। গ্যালারিতে দেখা গেল কলকাতা থেকে যাওয়া বেশ কিছু সমর্থকদের। ম্যাচে ৯ মিনিটেই তাঁদের মুখে দেখা গেল চওড়া হাসি। ইদানীং প্রতি ম্যাচেই সেটপিস থেকে গোল পাচ্ছে ইস্ট বেঙ্গল। এদিনও দেখা গেল সেই ছবি। ডানপ্রান্ত থেকে লালরিনডিকার সেন্টারে পিছন থেকে ছুটে এসে চেন্নাইয়ের স্প্যানিশ স্টপার রবার্তোকে টপকে কোনাকুনি হেড নেন বোরহা। সেই হেডটিকে ফলো-আপ করে চমৎকার পুশে ইস্ট বেঙ্গলকে এগিয়ে দেন লালডানমাওইয়া রালতে (১-০)। আই লিগে এটি তাঁর চতুর্থ গোল। মরশুমে দু’টি ম্যাচে মোহন বাগানের বিরুদ্ধে গোল আছে তাঁর। গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করার সুঅভ্যাস রপ্ত করেছেন এই পাহাড়ি ফুটবলারটি। অপর প্রান্তিক হাফ কোলাডো খেলতে না পারলেও তাঁকে কেন দ্বিতীয়ার্ধে আলেজান্দ্রো বসিয়ে দিলেন বোঝা গেল না। তাও বালি গগনদীপ? সে কোনও স্ট্রাইকারের পর্যায়ে পড়ে?
গত মরশুমে আই লিগের শেষ দিকে দায়িত্ব নেন সিঙ্গাপুরে কোচিং করানো আকবর। তাঁর পুরানো ক্লাবের স্প্যানিশ সহকারীর সঙ্গে গত এপ্রিলে স্পেনে গিয়ে ৪০ দিন ধরে খেলা দেখে স্যান্ড্রো-নেস্টর-পেড্রো-রবার্তোকে নিয়ে আসেন। সেপ্টেম্বরে দায়িত্ব নিয়ে আলেজান্দ্রোও চার স্প্যানিশ নিয়ে এসেছেন। তবে চেন্নাইয়ের স্প্যানিশ গ্রুপটি গত আট মাস একসঙ্গে প্র্যাকটিস করায় আই লিগের দুটি ম্যাচেই আলেজান্দ্রোর স্প্যানিশ গ্রুপকে টেক্কা দিল। যুবভারতীতে তো দাঁড়াতেই দেয়নি। এদিন প্রথম ২০ মিনিট টনি ডোভালে- কোলাডোদের মেপে নিয়ে বাকি সময়ে পাসিং ফুটবলে তাঁরা ‘ফুল’ ফোটালেন ঘরের মাঠে। ইস্ট বেঙ্গল রক্ষণের সঙ্গে মাঝমাঠের ‘গ্যাপ’ কমিয়ে দিতে কাসিম আইদারা বড় ভূমিকা নেন। কিন্তু মাঝমাঠে তাঁর স্প্যানিশ সঙ্গী কোলাডো ও টনি ডোভালেকে তো দ্বিতীয়ার্ধে খুঁজেই পাওয়া গেল না।
৬০ মিনিটে লালরিনডিকা রালতে মাথা গরম করে হলুদ কার্ড দেখেন। সেই সঙ্গে তিনি ছন্দ হারান। মাঝমাঠে বল দখলের লড়াইয়ে কোলাডোর মুখে অনিচ্ছাকৃত আঘাত করেন শ্রীরাম। ডিকা তাঁকে চড় মারেন। রেফারি তো দেখতেই পাননি। সহকারী রেফারির পরামর্শে হলুদ কার্ড দেখান। ডিকা লাল কার্ডও দেখতে পারতেন। রেফারিং খুব ভালো হয়নি।
৪৮ মিনিটে ইস্ট বেঙ্গল কিছুটা দুর্ভাগ্যজনকভাবে প্রথম গোলটি খায়। স্যান্ড্রোর ব্যাক সেন্টার ধবে ২৫ গজের জোরালো শট নেন পেড্রো মানজি। বোরহার বাড়ানো পায়ে লেগে গতি পরিবর্তন করে বল জালে জড়িয়ে যায় (১-১)। গোলরক্ষক রক্ষিত ডাগারের কিছুই করার ছিল না। এই গোলটিই ম্যাচের টার্নিং পয়েন্ট। ৭৮ মিনিটে চেন্নাইয়ের জয়সূচক গোলটির জন্য মনোজ মহম্মদ অনেকটাই দায়ী। বাঁ-প্রান্তে তিনি চেন্নাইয়ের প্রান্তিক হাফ প্রমিত রাজুর সঙ্গে এঁটে উঠতে পারছিলেন না। প্রথমার্ধে দু’বার মনোজকে কাটিয়ে প্রমিত মাইনাস করেন যা সহখেলোয়াড়রা ধরতে পারেননি। এবার মনোজকে কাটিয়ে তাঁর বাড়ানো বলে জনি ও বোরহার মাঝখান দিয়ে শট নিয়ে ২-১ করেন চেন্নাইয়ের রোমারিও। শেষ দিকে, আইদারার শট ও ব্র্যান্ডনের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

15th  January, 2019
পাসিং ফুটবলে মুগ্ধ করল পেত্রাতোসরা

মন ভরাল মোহন বাগান। বেঙ্গালুরু বাগিচা শহর। সেই বাগানেই ফুল ফোটাল দিমিত্রিরা। কান্তিরাভা স্টেডিয়াম বরাবরই মোহন বাগানের পয়া। বৃহস্পতিবারও তার অন্যথা হয়নি।
বিশদ

12th  April, 2024
রাফিনহার জোড়া গোল, পিএসজি বধ বার্সার

চুলের ছাঁটে নতুনত্ব, চোখে সানগ্লাস! ম্যাচের আগে পার্ক দ্য প্রিন্সেসে ঢোকার সময় অনেকেই চিনতে পারছিলেন না রাফিনহাকে। তবে জাত চেনাতে ভুল হয়নি ব্রাজিলিয়ান তারকার।
বিশদ

12th  April, 2024
ঘরের মাঠে ডর্টমুন্ডকে হারাল আতলেতিকো

রক্ষণ জমাট রেখে প্রতি-আক্রমণে গোল তুলে নাও। এই ফুটবল দর্শন থেকে এক চুলও সরেন না আতলেতিকো মাদ্রিদের কোচ ডিয়েগো সিমোনে।
বিশদ

12th  April, 2024
বার্সেলোনা এখনও ফুরিয়ে যায়নি: জাভি

গত দুই মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল বার্সেলোনা। এরপর ইউরোপা লিগেও তেমন দাগ কাটতে পারেনি কাতালন ক্লাবটি।
বিশদ

12th  April, 2024
নিষ্প্রভ মেসি, হার ইন্তার মায়ামির

চোটের জন্য প্রথম লেগে দলে ছিলেন না তিনি। ঘরের মাঠে ১-২ ব্যবধানে হেরেছিল ইন্তার মায়ামি। ফিরতি পর্বে ঘুরে দাঁড়াতে বুধবার লায়োনেল মেসিকে রেখেই দল সাজিয়েছিলেন কোচ তাতা মার্টিনো।
বিশদ

12th  April, 2024
আজ হাই-ভোল্টেজ ম্যাচে বিরাট ও রোহিতের টক্কর

বাইশ গজে মুখোমুখি বিরাট কোহলি ও রোহিত শর্মা! বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়াম সাক্ষী হতে চলেছে দুই মহাতারকার দ্বৈরথের। ক্রিকেটপ্রেমীদের মধ্যে এই ম্যাচ নিয়ে উন্মাদনা তুঙ্গে। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বই ইন্ডিয়ান্স— দু’টি দলই হতাশ করেছে সমর্থকদের।
বিশদ

11th  April, 2024
মুম্বইকে চ্যালেঞ্জ ছুড়তে জিততেই হবে দিমিত্রিদের

ঘড়ির কাঁটায় তখন সন্ধ্যা সাড়ে সাতটা। আইএসএলের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে বেঙ্গালুরুতে পা রাখে মোহন বাগান সুপার জায়ান্ট। প্রিয় দলের সমর্থনে টিম হোটেলে হাজির জনা পঁচিশ সবুজ-মেরুন সমর্থক। হাতে ফুটবলারদের জন্য বিশেষ উপহার আর মুখে একটাই আবদার, ‘বৃহস্পতিবার বিএফসি’কে হারাতেই হবে।’
বিশদ

11th  April, 2024
নীতীশ রেড্ডির অলরাউন্ড প্রতিভায় মুগ্ধ প্যাট কামিন্স

ব্যাট হাতে ৩৭ বলে ৬৪। তারপর স্লোয়ার বাউন্সারে নিয়েছেন জিতেশ শর্মার উইকেট। মঙ্গলবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ ওভারে নাটকীয় জয়ের পর চর্চার কেন্দ্রে সানরাইজার্স হায়দরাবাদের নীতীশ কুমার রেড্ডি
বিশদ

11th  April, 2024
ব্যর্থতার দায় কুয়াদ্রাতকেই নিতে হবে

 ‘হাঁটি হাঁটি পা পা। খোকা হাঁটে দেখে যা।’ ইস্ট বেঙ্গলের খেলা দেখে ছোটবেলায় পড়া সেই ছড়া আবার মনে পড়ল। মাস্ট উইন ম্যাচে এ কেমন ফুটবল? মর্নিং ওয়াকের গতিতে মাঠে ঘুরে বেড়াল একঝাঁক বৃদ্ধ ফুটবলার। সুপার সিক্সে ওঠার কোনও যোগ্যতা নেই কুয়াদ্রাত ব্রিগেডের
বিশদ

11th  April, 2024
টি-২০ বিশ্বকাপে ঋষভকে খেলানো উচিত: মরগ্যান

ক্রাচ হাতে তাঁকে হাঁটতে দেখে চমকে উঠেছিল ক্রিকেট বিশ্ব। ঘোর কাটতে সময় লেগেছিল। প্রশ্ন উঁকি দিয়েছিল মনে, এই কি সেই ছেলে, যে বাইশ গজে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে বিপক্ষের মৃত্যুঘণ্টা বাজিয়েছে অনায়াসে?
বিশদ

11th  April, 2024
রাজস্থানকে ৩ উইকেটে হারাল গিলের গুজরাত

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি হাসল গুজরাত টাইটান্স। রাজস্থান রয়্যালসকে ৩ উইকেটে হারাল তারা। টস হেরে ব্যাট করতে নেমে তিন উইকেটে ১৯৬ তোলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিঙ্ক সিটির ফ্র্যাঞ্চাইজিটি।
বিশদ

11th  April, 2024
পাঞ্জাবের কাছে লজ্জার হার, অভিযান শেষ ইস্ট বেঙ্গলের

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখার জন্য জয় ছাড়া অন্য কোনও পথ ছিল না। এমন সমীকরণে খেলতে নেমে মরশুমে সবথেকে বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়ল ইস্ট বেঙ্গল। মাদি তালালের দুরন্ত সেন্সই শেষ করে দিল ইস্ট বেঙ্গলের সুপার সিক্সের স্বপ্ন
বিশদ

11th  April, 2024
ঘরের মাঠে ম্যান সিটির বিরুদ্ধে হার বাঁচাল রিয়াল

সান্তিয়াগো বার্নাব্যু। একাধিক হাই-ভোল্টেজ ম্যাচের সাক্ষী থেকেছে ঐতিহ্যশালী এই স্টেডিয়াম। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে আরও এক রোমাঞ্চকর ম্যাচ উপহার দিল রিয়াল মাদ্রিদ। ডাগ-আউটে স্ট্র্যাটেজির লড়াইয়ে দুঁদে কার্লো আনসেলোত্তিকে টেক্কা দিতে ব্যর্থ পেপ গুয়ার্দিওলা।
বিশদ

11th  April, 2024
ওলিম্পিকসে আর্থিক পুরস্কার

এবার থেকে ওলিম্পিকসে সোনা জিতলে মিলবে আর্থিক পুরস্কার। বুধবার বিশ্ব অ্যাথলেটিক্স ফেডারেশন এই ঘোষণা করেছে। প্যারিসে অনুষ্ঠেয় এবারের ওলিম্পিকসে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে সোনা জয়ীরা পাবেন ৫০ হাজার মার্কিন ডলার।
বিশদ

11th  April, 2024

Pages: 12345

একনজরে
দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...

রাজ্য ও রাজ্যপালের সংঘাতে মধ্যস্থতা করতে ইউজিসি প্রাক্তন চেয়ারম্যান, নিয়েপা’র অধ্যাপক এবং সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালের প্রাক্তন ভাইস চেয়ারম্যানদের নিয়ে নাগরিক কমিশন গঠিত হল। ...

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
মেট্রোয় বিভ্রাট
যান্ত্রিক ত্রুটির কারণে ফের মেট্রোয় বিভ্রাট। আজ, মঙ্গলবার সকাল ১১.৩০ ...বিশদ

12:43:35 PM

ময়নাগুড়ির জনসভা থেকে বক্তব্য রাখছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

12:43:00 PM

বিশ্বের ব্যস্ততম বিমানবন্দর গুলির মধ্যে দশমস্থানে দিল্লি
অতিমারির পর গোটা বিশ্বের মানুষ আরও বেশি করে বিমানে চড়েছেন। ...বিশদ

11:59:42 AM

লোকসভা নির্বাচন ২০২৪: ডায়মন্ডহারবার কেন্দ্রে অভিজিৎ দাসকে (ববি) প্রার্থী করল বিজেপি

11:40:35 AM

এক্স নিয়ে নতুন ঘোষণা মাস্কের
এক্স (টুইটার) নিয়ে বড় ঘোষণা করলেন এলন মাস্ক। নতুন এক্স ...বিশদ

11:39:38 AM

জাজপুরে বাস দুর্ঘটনা: শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
ওড়িশার জাজপুরের দুর্ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দুর্ঘটনার ফলে ...বিশদ

11:28:53 AM