খেলা
 

জিতল নিউজিল্যান্ড

 অকল্যান্ড, ১১ জানুয়ারি: শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টি-২০ ম্যাচে ৩৫ রানে জিতল নিউজিল্যান্ড। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৯ রান করেছিল কিউয়িরা। ৫৫ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর দলকে বড় রানের পুঁজি এনে দেন ব্রাসওয়েল (৪৪) ও কুগেলেজিন (অপরাজিত ৩৫)। জবাবে জয়ের জন্য ১৮০ রান তাড়া করতে নেমে ১৪৪ রানে অল-আউট হয়ে যায় শ্রীলঙ্কা।
12th  January, 2019
পুরস্কারের হ্যাটট্রিক, বর্ষসেরা ক্রিকেটার বিরাট কোহলি 

দুবাই, ২২ জানুয়ারি: অস্ট্রেলিয়ায় ওয়ান ডে এবং টেস্ট সিরিজ জিতে ইতিহাস আগেই গড়েছিলেন। আজ পুরস্কারের হ্যাটট্রিকও করে ফেললেন বিরাট কোহলি। আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হওয়ার পাশাপাশি সেরা টেস্ট প্লেয়ার এবং সেরা ওয়ান ডে প্লেয়ারের পুরস্কারও ঝুলিতে পুরে ফেলেছেন তিনি। বিশদ

কোহলিদের মধ্যে ক্যারিবিয়ান স্বর্ণযুগ দেখছেন ডিন জোন্স

 সিডনি, ২১ জানুয়ারি: অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট এবং ওয়ান ডে সিরিজ জয়ের পর বিরাট কোহলিদের ঘিরে প্রশংসার বন্যা যেন থামছেই না। টিম ইন্ডিয়ার বন্দনায় মুখর প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা। এবার সেই তালিকায় যোগ দিলেন প্রাক্তন অজি তারকা ডিন জোন্স।
বিশদ

ইন্দোনেশিয়া মাস্টার্স দিয়ে বছর শুরু করছেন সিন্ধু

 জাকার্তা, ২১ জানুয়ারি: ইন্দোনেশিয়া মাস্টার্স দিয়ে মরশুম শুরু করছেন পিভি সিন্ধু। একইসঙ্গে সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত বছরের দ্বিতীয় চ্যাম্পিয়নশিপ খেলতে নামছেন। মঙ্গলবার শুরু হচ্ছে প্রতিযোগিতার বাছাই পর্ব।
বিশদ

মেলবোর্ন পার্কে জমে উঠেছে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম দখলের লড়াই
হালেপকে হারিয়ে শেষ আটে সেরেনা

মেলবোর্ন, ২১ জানুয়ারি: ইউ এস ওপেন চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন। শেষ আটে গেলেন সপ্তম বাছাই প্লিসকোভা ও ষষ্ঠ বাছাই ভিটোলিনা। তবে সোমবার মেলবোর্নে সবচেয়ে বড় অঘটনটি ঘটালেন ১৬তম বাছাই সেরেনা উইলিয়ামস।
বিশদ

জোকারের সামনে নিশিকোরি

 মেলবোর্ন, ২১ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে পৌঁছে গেলেন নোভাক ডকোভিচ। পুরুষদের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে কিছুটা চ্যালেঞ্জের মুখে পড়তে হলেও জয় আটকায়নি শীর্ষ বাছাই সার্বিয়ান তারকার।
বিশদ

পরিবর্ত মেসি জেতালেন বার্সেলোনাকে

 বার্সেলোনা, ২১ জানুয়ারি: কোচ আর্নেস্তো ভালভার্দে ভেবেছিলেন, প্রয়োজন না পড়লে মেসিকে মাঠে নামাবেন না। ফেলিপে কুটিনহো, লুই সুয়ারেজ, ওসুমানে ডেম্বেলেদের উপর ভরসা করেই লেগানেস-বধের অঙ্ক কষেছিলেন তিনি। কিন্তু মেসি না থাকলে তো এই বার্সেলোনার শক্তি অর্ধেকেরও কম হয়ে যায়। রবিবার তা আবার প্রমাণ হল।
বিশদ

নথিভুক্ত হল মোহন বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান অ্যাথলেটিক ক্লাব সোসাইটিজ অব রেজিস্ট্রেশন অ্যাক্টে নথিভুক্ত হয়েছে। ময়দানের ক্লাবতাঁবুর ঠিকানাতেই এই নথিভুক্তকরণ হয়েছে। ইস্ট বেঙ্গল এবং মহমেডান স্পোর্টিংয়ের নথিভুক্তকরণ ময়দানের ক্লাবতাঁবুর ঠিকানায় হয়নি। মোহন বাগানের পালতোলা নৌকার লোগো পেটেন্ট পেয়েছে।
বিশদ

অনূর্ধ্ব -১৩ আই লিগে নাম পাঠায়নি ইস্ট বেঙ্গল
বাতিল মোহন বাগান, মহমেডান ও এটিকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি।
বিশদ

ক্রীড়াগুরু হচ্ছেন অমৃতলাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৮ জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ক্রীড়াগুরু পুরস্কার পাচ্ছেন প্রবীণ কোচ অমৃতলাল চক্রবর্তী। ৭৬ বছরের এই কোচ প্রায় চার দশক খেলাধূলার সঙ্গে যুক্ত। তাঁর কোচিংয়ে বাংলা ১৯৯১ সালে এম দত্তরায় ট্রফিতে চ্যাম্পিয়ন হয়।
বিশদ

কার্লসেনের সঙ্গে যুগ্ম শীর্ষে আনন্দ

 উইজ অ্যান জি, ২১ জানুয়ারি: টাটা স্টিল দাবা প্রতিযোগিতায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ অষ্টম রাউন্ডের খেলায় হারিয়ে দিলেন আজারবাইজানের শাখরিয়র মামেদিয়ারভকে। সেইসঙ্গে ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে নরওয়ের ম্যাগনাস কার্লসেনের সঙ্গে যুগ্ম শীর্ষে উঠে এলেন এই ভারতীয় দাবাড়ু।
বিশদ

বাংলার গ্রুপে বিহার ও সিকিম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিলাইয়ে সন্তোষ ট্রফির প্রাথমিক পর্বে বাংলার গ্রুপে আছে বিহার ও সিকিম। আগামী ৩ ফেব্রুয়ারি বাংলা মুখোমুখি হবে বিহারের। ৭ ফেব্রুয়ারি বাংলা খেলবে সিকিমের বিরুদ্ধে। বিহার ও সিকিম মুখোমুখি হবে ৫ ফেব্রুয়ারি। 
বিশদ

কোয়ার্টার ফাইনালে পৌঁছাল ইরান

আবু ধাবি, ২১ জানুয়ারি: রাশিয়া বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি রুখে দিয়েছিলেন তিনি। সারানস্কের মরডোভিয়া এরিনায় ম্যাচের পর পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোসের মুখে তাঁর প্রশংসা শোনা গিয়েছিল।
বিশদ

হাজরা পার্কে ক্লাসিক বক্সিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ বিকেল চারটেয় হাজরার যতীন দাস পার্কে ভবানীপুর বক্সিং অ্যাসোসিয়েশন আয়োজিত ক্লাসিক বক্সিং প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকবেন ক্রিকেটার মনোজ তিওয়ারি, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী, ক্রীড়া দপ্তরের রাষ্ট্রমন্ত্রী লক্ষ্ণীরতন শুক্লা ও দমকলমন্ত্রী সুজিত বসু।
বিশদ

 এসেই ডার্বিতে চোখ এনরিকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোট সারিয়ে কলকাতায় ফিরেই ডার্বিতে চোখ এনরিকে এসকুইডার। ইস্ট বেঙ্গলের এই মেক্সিকান স্ট্রাইকার বললেন, ‘আমি ফিট হয়ে গিয়েছি। ডার্বিতে খেলতে চাই। কোচ খেলালে অবশ্যই খেলব।’ মেক্সিকোতে এনরিকে নিজের ব্যক্তিগত ফিজিক্যাল ট্রেনারের কাছে .নিয়মিত দু’বেলা অনুশীলন করেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...

বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

সংবাদদাতা, রামপুরহাট: মেয়েদের পড়ার জন্য এলাকায় কোনও বালিকা বিদ্যালয় ছিল না। দু-একটি স্কুল যা রয়েছে সবই কো-এড। তাই আশপাশের গ্রামের প্রাথমিক স্কুলের সব ছাত্রীকেই চতুর্থ শ্রেণীর পর সেই স্কুলগুলিতেই ভর্তি হতে হতো।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM